নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ভালোবাসি গান শুনতে, লিখতে, পড়তে, তৈরী করতে আরো অনেক কিছু। সরলতাই আমাকে দিয়েছে মুগ্ধতা। সরল জীবনযাপনই সফলতার সোপান বলে আমি মনে করি

প্রশ্নের কারখানা

আগামীকালের ভ্রমে সবাই বন্দী। কিন্তু আগামীকাল নিয়ে না ভেবে আজটাকে সম্বল করেই এগিয়ে যাওয়া উত্তম

প্রশ্নের কারখানা › বিস্তারিত পোস্টঃ

কিছু টিপস… বদলে দিতে পারে আপনার চিন্তাভাবনা, বদলাবে বাংলাদেশ

১৭ ই ফেব্রুয়ারি, ২০১৭ দুপুর ১২:৩১

সবাইকে ছুটির দিনের শুভেচ্ছা। আজকে আমি কোন বিষয় সম্পর্কিত আলোচনা করবোনা। শুধু মাত্র কিছু কথা বলব। যা আপনাকে বদলে দিতে পারে। আর আপনি বদলালেই তো বদলাবে বাংলাদেশ।

আমরা যদি না জাগি মা,

কেমনে সকাল হবে?

সত্যিই আমরা যদি ঘুমিয়ে থাকি, জড় বস্তুর মত অলস জীবনযাপন করি তাহলে বাংলাদেশের উন্নতি সম্ভব না। সকলের মিলিত প্রচেষ্টাতেই তো আমাদের উন্নত, সুখী, সমৃদ্ধশালী বাংলাদেশ তৈরি হবে। হবে আমাদের স্বপ্নের বাংলাদেশ।

Excellent Mind Talk about IDEAS,

Average Mind Talk about EVENTS,

Poor Mind Talk about PEOPLE.

তাহলে আমরা কি করে তৈরি করব আমাদের স্বপ্নের বাংলাদেশঃ
১। প্রথমেই আপনি নিজেকে জানুন। আপনার পছন্দ-অপছন্দ, ভালো লাগা, খারাপ লাগা। কোন বিষয়ে আগ্রহ খুঁজে পান। এইসব দিক সম্বন্ধে খুব ভালো জ্ঞান থাকা প্রয়োজন।
২। আপনার ভালো লাগার বিষয়টি খুঁজে পেলে এর সম্বন্ধে সঠিক ধারণা অর্জন করুন। গুগল করুন। এইটা কি, কেন করব, কিভাবে শুরু করব, কেউ আগে করেছে কি না?
৩। আপনার ভালো লাগার বিষয়টি যদি কেউ আগে থেকেই করে থাকে তবে তার প্রতিটি পদক্ষেপ লক্ষ করুন।
৪। সমস্যা খুঁজে বের করুন। কারণ সমস্যা পেলেই সমাধান চাইব আমরা। আর সমাধান পেলে তো কথাই নেই।
৫। আমি নিজে থেকে সাজেস্ট করব যে, এমন কিছু করুন যা পুরো পৃথিবীতে ১ম। কেননা এইসব বিষয়ে মানুষের জোঁক থাকে বেশি। এই জন্য প্রয়োজন হলে আপনি ৬ মাস সময় নিন যে কোনটির অভাব এই পৃথিবীতে।
৬। যদি আপনি কাউকে অনুকরণ করেন তবে হুবুহু নকল করবেন না। নিজস্ব স্বত্তা বলতে একটা ব্যাপার রয়েছে। যেমনঃ আপনি ইউটিউবিং করবেন। তো আপনার আইডল সালমান মুক্তাদির। এই অবস্থায় হুবুহু তার মত ভিডিও তৈরি না করে একটু ভিন্ন কিছু করুন

Think Different.

৭। সর্বদা মনে রাখবেন যে, সমস্যা, সমালোচনা, ব্যর্থতা আপনার নিত্যসঙ্গী। তাই এইসব বিষয়কে ভয় পেলে আপনি এখনই উচ্চাকাঙ্ক্ষা ছেড়ে দিন।
৮। সবার সামনে কথা বলার যোগ্যতা রাখুন।
৯। ইন্টারনেটের সঠিক ব্যবহার শিখুন। ফেসবুক, ইউটিউব, টুইটার, লিংকড ইন এইসব হল টুলস। এইগুলোর সঠিক ব্যবহার যত দ্রুত শিখবেন তত আপনার জনপ্রিয়তা বাড়বে
উপরের সবগুলোই নিজের উন্নতি সাধনের জন্য। তাহলে বাংলাদেশের উন্নতি কে করবে? উত্তর খুঁজুন। আমার তৈরি করা এই ভিডিওটি থেকে নিজে কিছুটা হলেও অনুপ্রেরণা পাবেন। আর সময় পেলে আমার ব্লগে ঘুরে আসবেন
ভিডিও লিঙ্ক

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.