নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি একজন মানুষ। ভালো মানুষ হয়তো এখনও হতে পারিনি তবে মন্দ কিছু করি না- কারো মন্দ কিছু করাতে বিশ্বাসও করি না। উপকার করতে না পারলেও কারো ক্ষতি অন্ততঃ করি না!!

বীরেশ রায়

সবার উপরে মানুষ সত্য! চেষ্টা করি সেই সত্যকে অনুসরণ করতে।

বীরেশ রায় › বিস্তারিত পোস্টঃ

নির্বাচন মানে যদি হয় ক্ষমতা হাতে নিয়ে নিজেদের স্বার্থ হাতিয়ে নিতে জনগণের সেবার নামে টেন্ডারবাজি ও প্রভাব খাটিয়ে সরকারী অর্থের ভাগ বাটোয়ারা – তাহলে এই সহিংসতা কোন ভাবেই রোধ করা সম্ভব না!

০২ রা এপ্রিল, ২০১৬ সকাল ৯:৪৩

বাংলাদেশে নির্বাচন মানেই স্থান বিশেষে কিছু না কিছু কিংবা কোথাও কোথাও ব্যাপক রক্তপাত ও সহিংসতা । কোথাও কোথাও আবার হচ্ছে নির্বাচন পরবর্তী সহিংসতা! এটা আওয়ামীলীগ সরকার বা বিএনপি সরকার বলে কোন কথা না এটা সমাজের মানুষগুলোর অসভ্য ও বর্বরতার হয়তো এক অবশ্যম্ভভাবী পরিণতি! নির্বাচন মানে যদি হয় ক্ষমতা হাতে নিয়ে নিজেদের স্বার্থ হাতিয়ে নিতে জনগণের সেবার নামে টেন্ডারবাজি ও প্রভাব খাটিয়ে সরকারী অর্থের ভাগ বাটোয়ারা – তাহলে এই সহিংসতা কোন ভাবেই রোধ করা সম্ভব না! এটা চলতেই থাকবে অন্তকাল ধরে যতদিন না মানুষের অবয়বে এই অমানুষ ইতর প্রাণী গুলো মানুষ হয়! আর প্রশাসনিক কাঠামোতে থাকা মানুষগুলো তো নিজেদের জীবন ও চাকুরীর নিরাপত্তা নিশ্চিত করেই সমাজের দিকে তাকাবেন এটাই স্বাভাবিক! তবে ক্ষমতা দখলকারী প্রভাবশালী ও অসাধু রাজনৈতিক লেজুরবৃতিও প্রশাসনিক কাঠামোকে স্থবির করে রেখেছে এটাও সত্য!!

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ০২ রা এপ্রিল, ২০১৬ সকাল ১০:১১

বিজন রয় বলেছেন: তো আবার নতুন কি দাদা?

২| ০২ রা এপ্রিল, ২০১৬ সকাল ১০:১৪

নকীব কম্পিউটার বলেছেন: এখন কি আর নির্বাচন হচ্ছে? সব লোক দেখানো। বিচার মানি তালগাছ আমার। যে কোন ভাবে নিজেদের করায়ত্বে রাখতে হবে ক্ষমতার মসনদ!

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.