নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি একজন মানুষ। ভালো মানুষ হয়তো এখনও হতে পারিনি তবে মন্দ কিছু করি না- কারো মন্দ কিছু করাতে বিশ্বাসও করি না। উপকার করতে না পারলেও কারো ক্ষতি অন্ততঃ করি না!!

বীরেশ রায়

সবার উপরে মানুষ সত্য! চেষ্টা করি সেই সত্যকে অনুসরণ করতে।

বীরেশ রায় › বিস্তারিত পোস্টঃ

আপনি শুনবেন না? জোর করে উচ্চ ভলিউমের অ্যামপ্লিফায়ার আপনার কানে লাগিয়ে হলেও শোনাবে!!

০৩ রা এপ্রিল, ২০১৬ সন্ধ্যা ৬:২৩

“ভুভুজেলা” একটা আফ্রিকা থেকে নিয়ে আসা বাশিঁ। কিন্তু এই বাশিঁ- ভুভুজেলার আওয়াজ বিকট একটা আওয়াজ । এই বিকট আওয়াজের বাঁশি... এটা নিষিদ্ধ করতে সরকার যে পদক্ষেপ নিয়েছেন তাকে সাধুবাদ জানাই । তেমনি মাত্রা ছাড়া শব্দ দূষণের অন্যান্য জায়গায়ও শব্দ দূষণ নিয়ন্ত্রণের কড়াকড়ি পদক্ষেপ নেওয়ার জন্য সরকারকে অনুরোধ করছি। যেমন রাস্তা-ঘাটে বিভিন্ন যানবাহনের মাত্রাতিরিক্ত হর্ণ! আমার মনে হয় বাংলাদেশের ৯৯% যানবাহনের হর্ণ ও মাইকের শব্দ তরঙ্গ অনুমোদিত মাত্রার থেকে অনেক অনেক বেশি! এ ছাড়াও বিভিন্ন সভা, সমাবেশ ও ধর্মীয় অনুষ্ঠানের নামে যেভাবে বড় বড় মাইক ও অ্যামপ্লিফায়ার উচ্চ ভলিউমে ছাড়া হয় আমার মনে হয় তা সভ্য ও শান্তি প্রিয় মানুষের কানে প্রচন্ড বিরক্তির উদ্রেক হয়! বিরক্তি বোধ করলেও রাজনীতি, ক্ষমতা কিংবা ঘটনার সাথে ধর্মীয় আবেগ জড়িত বিধায় কেউ মুখ ফুটে বলার সাহস পায় না! সভা সমাবেশ হচ্ছে এক জায়গায় আর ব্যাপক এড়িয়া জুড়ে বিদ্যুতের খুঁটিতে খুঁটিতে লাগিয়ে দেয়া হয়েছে উচ্চ ভলিউমে বড় বড় অ্যামপ্লিফায়ার! আপনি শুনবেন না? জোর করে উচ্চ ভলিউমের অ্যামপ্লিফায়ার আপনার কানে লাগিয়ে হলেও শোনাবে! যেন দেশটা একটা মগের মুল্লুক! যার যা ইচ্ছা কর কারো কিচ্ছু আসে যায় না!! কাজেই এ ব্যাপার গুলোতে রাষ্ট্রীয় নিয়ন্ত্রণ ও আইন প্রয়োগ ছাড়া স্বাভাবিক প্রচারণায় বন্ধ করার কোন উপায় নেই বা হবেও না! কারণ আমরা বাঙ্গালী জাতি এখন ও এতটা সভ্য হইনি!!
সবাইকে অগ্রিম নববর্ষের শুভেচ্ছা । সবার জন্য শুভ হোক ১লা বৈশাখ ১৪২২!!!

মন্তব্য ৫ টি রেটিং +১/-০

মন্তব্য (৫) মন্তব্য লিখুন

১| ০৩ রা এপ্রিল, ২০১৬ সন্ধ্যা ৬:৪৮

মহা সমন্বয় বলেছেন: সবার আগে ড্রাইভারদের শিক্ষা দেয়া উচিৎ। এরা কোন নিয়ম কানুন মানে না।

২| ০৩ রা এপ্রিল, ২০১৬ সন্ধ্যা ৭:০৫

গেম চেঞ্জার বলেছেন: উন্নত দেশগুলোতে দেখেছি এরা কেবলমাত্র আলো জ্বালিয়েই কাজ সারতে পারে। আমাদের দেশে এমন হবে কোনদিন কে জানে!!

০৩ রা এপ্রিল, ২০১৬ সন্ধ্যা ৭:১১

বীরেশ রায় বলেছেন: আপনি তো মিয়া চেঞ্জার!! কিছু একটা করেন!!

৩| ০৩ রা এপ্রিল, ২০১৬ সন্ধ্যা ৭:১৪

আমিই মিসির আলী বলেছেন: আপনার জন্যও রইলো নব বর্ষের শুভেচ্ছা।

৪| ০৩ রা এপ্রিল, ২০১৬ রাত ১০:০২

বিজন রয় বলেছেন: আপনাকের শুভেচ্ছা।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.