নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি একজন মানুষ। ভালো মানুষ হয়তো এখনও হতে পারিনি তবে মন্দ কিছু করি না- কারো মন্দ কিছু করাতে বিশ্বাসও করি না। উপকার করতে না পারলেও কারো ক্ষতি অন্ততঃ করি না!!

বীরেশ রায়

সবার উপরে মানুষ সত্য! চেষ্টা করি সেই সত্যকে অনুসরণ করতে।

বীরেশ রায় › বিস্তারিত পোস্টঃ

ভারত - পাকিস্থানের মাঝে এই কাট কাট, মার মার অবস্থা তথা যুদ্ধ বন্ধ কি আদৌ সম্ভব? এবং সেটা কি উপায়ে?

২৯ শে সেপ্টেম্বর, ২০১৬ রাত ৮:৩৮

“ভারতে পারমাণবিক হামলার হুমকি পাক প্রতিরক্ষামন্ত্রীর” এই পাকি নির্বোধের দল একবারও ভাবে না ভারতেরও আছে সেই পারমাণবিক অস্ত্র!! পাল্টা পাল্টি পারমাণবিক অস্ত্রের খেলা শুরু হলে কি হতে পারে , কার অস্তিত্ব আগে বিলীন হয়ে যাবে - এই নির্বোধেরা একবারও ভাবে না!! পাকিস্থানের জনসংখ্যা ১৯ কোটি+ আর ভারতের জনসংখ্যা ১২৫ কোটি + !! তাছাড়া শক্তির ভারসম্যতেও বিস্তর ফারাক! এরই মধ্যে মাত্র "সার্জিক্যাল স্ট্রাইক!!" এর অপারশনে ২ জন ফোর্সসহ ৩৮ জন জঙ্গীর জীবন কেল্লা ফতে!! এই ফাঁকা বুলি আর কত? পাকিস্থান ফাঁকা হুমকি ধামকি আর সন্ত্রাসী লালন পালন এবং লেলিয়ে দিয়ে ভারতের অবস্থানকে যে জায়গায় নিয়ে গেছে সেখান থেকে ভারত আর পিছু হটবে না, এটা অবধারিত!! আমরা সাধারণ শান্তিপ্রিয় মানুষ এই অবস্থায় যুদ্ধকে যতই না বলি তাতে কোন কাজ হবে না!! এখন এই কাট কাট, মার মার অবস্থা বা যুদ্ধ বন্ধ হওয়া পুরোটাই নির্ভর করছে পাকিস্থানের নমনীয় আচরণের উপর !! এবং সন্ত্রাস দমনে ভারতসহ আন্তর্জাতিক সম্প্রদায় পাকিস্থানকে যে পদক্ষেপ নিতে বলে সেটা করাই যুদ্ধ বন্ধের এক মাত্র হাতিয়ার!! অন্যথায় থেমে থেমে এই আক্রমণ , পাল্টা আক্রমণ চলবেই !! আর ক্ষেত্রে বেশি ক্ষতির শিকার হবে পাকিস্থান!! আমার ধারণা ভারত - পাকিস্থান দ্বন্দ্বে/ যুদ্ধে ফাইনাল ফলাফল শেষে এমনটাই দাঁড়াবে!!

মন্তব্য ১ টি রেটিং +০/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ২৯ শে সেপ্টেম্বর, ২০১৬ রাত ৯:০৩

প্রণব দেবনাথ বলেছেন: ভারত সবে তো শুরু করেছে । তবে মানুষ হিসেবে চাইবো যুদ্ধ না হোক কারণ যে পক্ষের ই মরুক চোখের জল তো পড়বে কোনো না কোনো মায়ের ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.