নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি একজন মানুষ। ভালো মানুষ হয়তো এখনও হতে পারিনি তবে মন্দ কিছু করি না- কারো মন্দ কিছু করাতে বিশ্বাসও করি না। উপকার করতে না পারলেও কারো ক্ষতি অন্ততঃ করি না!!

বীরেশ রায়

সবার উপরে মানুষ সত্য! চেষ্টা করি সেই সত্যকে অনুসরণ করতে।

বীরেশ রায় › বিস্তারিত পোস্টঃ

এই দেশে শাহেদদের উত্থান কেন হয়? এর দায় কি শুধুই রাজনীতির??

১০ ই জুলাই, ২০২০ দুপুর ১২:১২

শুধু রাজনীতির দোষ দিয়ে লাভ নেই! এই দেশে অর্থ দিয়ে ম্যানেজ হয় অনেক বড় বড় সরকারী আমলা, কর্মকর্তা, কর্মচারী ; অর্থ দিয়ে ম্যানেজ হয় অনেক বড়-ছোট পুলিশ অফিসার; অর্থ দিয়ে ম্যানেজ হয় জেলার; অর্থ দিয়ে ম্যানেজ হয় বড় বড় সাংবাদিক; অর্থ দিয়ে ম্যানেজ হয় অনেক অধিদপ্তর, মন্ত্রণালয়; অর্থ, পদ,পদবী দিয়ে ম্যানেজ হয় নামী-দামী ডাক্তার, ইঞ্জিনিয়ার, শিক্ষক। কাজেই এক সাহেদ ধরা পড়লেও শত শত সাহেদ এখনও ধরা ছোঁয়ার বাইরে। তারা সবাই জানে তারা নিজেদের ভোগ বিলাসের নিমিত্তে যেভাবে যত অর্থই লিটেপুটে নিক; দেশ, প্রশাসন, রাষ্ট্র একটা সিস্টেম, এগুলো আলটিমেটলি রান করে এগিয়ে যাবে!! কেবল তাদের লুটপাট দূর্নীতির জন্য হয়তো সাধারণ আমজনতাকে কিছু ভোগান্তিতে পড়তে হবে এই যা!! যদিও আমজনতার ভোগান্তি মানেই মধ্যবিত্ত, নিম্নবিত্ত আর খেটে খাওয়া গরীব মানুষের ভোগান্তি!!! অর্থ বিত্তশালীদের কাছে এই সব লুটপাট দূর্নীতির ভোগান্তি মানেই কচু পাতার পানি!! শরীরের উপরে পড়লেও কোন প্রভাব পড়ে না। গা ঝাড়া দিয়ে দাঁড়ালেই সব শেষ!!

মন্তব্য ৪ টি রেটিং +০/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ১০ ই জুলাই, ২০২০ দুপুর ২:১২

রাজীব নুর বলেছেন: কিছু মানুষ খারাপ কাজ করে তাদের প্রচুর টাকা আছে বলে। আর কিছু মানুষ খারাপ করে তাদের টাকা নেই বলে। শেখ হাসিনাকে আরো কঠোর হতে হবে।

১০ ই জুলাই, ২০২০ বিকাল ৩:৪৮

বীরেশ রায় বলেছেন: সহমত

২| ১১ ই জুলাই, ২০২০ সকাল ১০:১৯

একাল-সেকাল বলেছেন:
এদেশে দুর্নীতি হয় রাজনৈতিক ছত্রছায়ায়, শাহেদ, পিপলু, পাপিয়া, সম্রাট. সমসাময়িক কালের সকলেই একই কারখানায় উৎপাদিত। অগণতান্ত্রিক সরকার এদের দ্বারাই নিয়ন্ত্রিত হয়। সমাধান একটাই, চীন ও রাশিয়ার আদলে একটা সমাজতান্ত্রিক কাঠামো তৈরি করা। সেজন্য একজন দক্ষ রাষ্ট্রনায়ক দরকার, হাসিনা সরকার ক্ষমতা হারানোর ভয়ে এই চেষ্টা করবেনা। প্রশিক্ষিত অস্ত্রধারী জঙ্গি নির্মূল সম্ভব্ হলেও দুর্নীতি নয়, কারন এরা সরকারের অন্দরমহলের বাসিন্দা।

৩| ১১ ই জুলাই, ২০২০ বিকাল ৪:১৩

সাড়ে চুয়াত্তর বলেছেন: যে সব দেশে রাজনীতি নেই সেখানেও দুর্নীতি হয়। তবে আমাদের দেশের দুর্নীতিতে রাজনৈতিক প্রভাব অনেক বেশী। আমাদের দেশের অপরাধের যে বড় বড় ক্ষেত্রগুলি আছে সবগুলিই রাজনৈতিক অপশক্তির অঙ্গুলি হেলনে চলে। রাজনীতি আর অনাচার এ দুটিকে আলাদা করা কঠিন হয়ে যাচ্ছে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.