নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

অনিরুদ্ধ রহমান

[email protected]

অনিরুদ্ধ রহমান › বিস্তারিত পোস্টঃ

মৃত্যু-দূত

১৬ ই ফেব্রুয়ারি, ২০১৩ বিকাল ৪:১৩

থাবা বাবাকে নিয়ে পক্ষে-বিপক্ষে অনেক কথাই হচ্ছে। একজন নবীন ব্লগার হিসেবে তাকে আগে থেকে চিনতাম না। মৃত্যুর পরই নাম শুনলাম।চিনলাম, জানলাম। পক্ষ-বিপক্ষ সবসমই সবখানেই থাকে। মহত্মা গান্ধী-নেলসন মেন্ডেলারও শত্রু থাকে আবার হিটলারেরও বন্ধু থাকে।



কিন্তু আমার কথা হচ্ছে, ধর্ম কি এত সহজ জিনিস নাকি যে কেউ কিছু বললো আর ওমনি ধর্মের শ্রী-হানি হলো? আজকে যদি কেউ বলে রবীন্দ্রনাথ একটা 'মাল-শর্ট' বা আইনস্টাইনের মাথায় কেবল গোবর ছিল অথবা মেসি ফুটবলের কি বোঝে--তাহলে মর্যাদা ওদের কমল নাকি যে বলল তার কমল? ধর্মের ক্ষেত্রেও একথা প্রযেজ্য এবং আরও মহান ভাবে প্রযোজ্য। যারা এসব বলে আমরা বলতে পারি ওদের মাথায় সমস্যা। এখন কথা হচ্ছে, দেশে যাদের যাদের মাথায় সমস্যা সবাইকে কি রাস্তার ধারে নৃসংশভাবে খুন হয়ে পরে থাকতে হবে? থাবা বাবার প্রতি আমার ব্যাক্তিগত ভালোবাসা নাই, কিন্তু প্রবল আপত্তি আছে তার মৃত্যুর ধরনে।

মন্তব্য ৪ টি রেটিং +০/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ১৬ ই ফেব্রুয়ারি, ২০১৩ বিকাল ৪:৩৬

মোহাম্মদ নাজমুল ইসলাম বলেছেন: এখন কথা হচ্ছে, দেশে যাদের যাদের মাথায় সমস্যা সবাইকে কি রাস্তার ধারে নৃসংশভাবে খুন হয়ে পরে থাকতে হবে? থাবা বাবার প্রতি আমার ব্যাক্তিগত ভালোবাসা নাই, কেবল আপত্তি আছে তার মৃত্যুর ধরনে।

অসাধারণ লিখেছেন। সহমত। একেবারে মনের কথা বলেছেন।

ধন্যবাদ।

২| ১৬ ই ফেব্রুয়ারি, ২০১৩ বিকাল ৪:৪৯

সিন্ধু নীড় বলেছেন: আমি আপনার সাথে এক মত পোষণ করছি ।

৩| ১৬ ই ফেব্রুয়ারি, ২০১৩ বিকাল ৫:২৩

অনিরুদ্ধ রহমান বলেছেন: আপনাদের মন্তব্য আমাকে অনুপ্রানীত করে । আপনাদেরকে ধন্যবাদ।

৪| ০২ রা মে, ২০১৪ দুপুর ১২:৫৯

পল্লীবালক বলেছেন: পক্ষ-বিপক্ষ সবসমই সবখানেই থাকে। মহত্মা গান্ধী-নেলসন মেন্ডেলারও শত্রু থাকে আবার হিটলারেরও বন্ধু থাকে।[/si
হুমমমম......

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.