নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

অনিরুদ্ধ রহমান

[email protected]

অনিরুদ্ধ রহমান › বিস্তারিত পোস্টঃ

দিনকাল

১৮ ই ফেব্রুয়ারি, ২০১৩ রাত ১২:৫৫

জিনার বিয়ে গেল ১১ই মার্চ। ভার্সিটির আমাদের শক্তিশালি গ্রুপটার দ্বিতীয় মেয়ের বিয়ে। আমাদের ৯ জনের সেই গ্রুপের মাত্র তিনজন উপস্থিত ছিলাম বিয়েতে। আমি, শিপলু আর পিংকি। তাও আবার পিংকির সাথে আমার আর শিপলুর দেখা হয়নি। তাআন্না কানাডা। স্বামী-সন্তান নিয়ে সুখেই আছে--ওর পক্ষে উপস্থিত থাকা সম্ভবও ছিলনা। টিটুতো অনেক দিন যাবংই নিখোজ। সেও বাদ।



বাকিদের মধ্যে শৈবাল এমবিএ শেষ করে সেই যে ঢাকা ছাড়লো, এদিকে আর পা বাড়ালো না। আমার বিয়েতে আসলো না, সমাবর্তনে আসলো না। জিনা দাওয়াত দিতে ফোন করেছিল, ও বলেছে--বাহ্, খুব ভালো তো। একটা গেট টুগেদার হবে। অনেক দিন পর...



শাওনের কাছ থেকে যখন এ খবর শুনলাম, দুজন্ই একটু হেসে নিলাম। কারণ আমার বিয়ের সময়ও সে একই কথা বেলেছিল।



তখনও জানতাম না যে শাওনও বিয়েতে আসছে না। অফিসের কী একটা কাজে ঢাকার বাইরে যেতে হবে। (পরে জেনেছিলাম, অফিসের পিকনিক-টিকনিক কিছু একটা ছিল)।



নজরুল আজকাল গৃহবন্দী করে রেখেছে নিজেকে। চাকরি না পাওয়া পর্যন্ত সমাবর্তন হোক আর বান্ধবির বিয়ে হোক, সব সমান। পণ করেছে কাউকে মুখ দেখাবে না।--আল্লাহ ওকে একটা ভালো চাকুরি দিন।



আমি আর শিপলু বিয়ে খেলাম। শুধু খেলামই। খাওয়া শেষে নবদম্পতির সাথে গোটা দুই ছবি উঠে বিড়ি টানতে টানতে দুজন দুজনের পথ ধরলাম।



জিনা শুধু একবার বললো --ওদের কারও সময় হলো না!

মন্তব্য ৩ টি রেটিং +০/-০

মন্তব্য (৩) মন্তব্য লিখুন

১| ১৮ ই ফেব্রুয়ারি, ২০১৩ রাত ১:০৯

সাহোশি৬ বলেছেন: jiibnta ErkmI.

২| ০২ রা মে, ২০১৪ দুপুর ১২:৫৭

পল্লীবালক বলেছেন: ভয় জাগে মনে......একটা আশংকা কাজ করে। এই দিনগুলোর কি শেষে এমন পরিণতি হবে? ভাবতেই একটা চাপা কষ্ট অনুভব করি।

৩০ শে মে, ২০১৪ দুপুর ১:৫৬

অনিরুদ্ধ রহমান বলেছেন: অবশ্যই হবে। যুগ যুগ ধরে তাই হয়ে এসেছে। স্যাড বাট ট্রু।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.