নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

অনিরুদ্ধ রহমান

[email protected]

অনিরুদ্ধ রহমান › বিস্তারিত পোস্টঃ

গাছ বলদ

১২ ই জুন, ২০২০ রাত ১:৩৩

আমি আমার অভিজ্ঞতায় দেখেছি, এদেশের একটু চালাকচতুর মানুষগুলো দেশেই নাম কামাতে পারে। আর বোকাসোকাগুলো নাম-জশ কামায় বিদেশে পাড়ি দিয়ে!

যেমন, এই ডাক্তার ফেরদৌস খন্দকার।

আমি চিনি না। গত দুয়েক দিন মিডিয়ায় দেখলাম, তিনি একজন আমেরিকা প্রবাসী বাংলাদেশি ডাক্তার, একজন সফল করোনা যোদ্ধা। আমেরিকার করোনা জয় করে উনি এখন দেশমাতৃকার সেবা করতে স্বদেশে এসেছেন। করোনা মোকাবেলায় আমেরিকায় প্রাপ্ত অভিজ্ঞতা এদেশে কাজে লাগাতে চান।

বোকার হদ্দ বোকা।

ডাক্তার সাহেব নিউইয়র্কের মতন বিশ্বের অন্যতম বহুজাতিক শহর দেখেই ভেবেছেন, দুনিয়ার সকল মানুষ চেনা হয়ে গেছে।

কিন্তু তিনি জানেন না, এক বাংলাদেশেই ওর চেয়ে ঢের বেশী প্রজাতির মানুষ বাস করে!

দেশে এসেই তিনি জানতে পারলেন, তিনি নাকি খুনি মোশতাকের ভাতিজা--খন্দকার খন্দকার চাচা-ভাতিজা। আবার আরেক খুনি রশিদের খালাত ভাই!

তিনি আবার ফেইসবুকে বিশাল স্ট্যাটাস দিয়ে জনমনের সেই ভুল ভাঙ্গানোর চেষ্টা করলেন।
যখনই এই ভুল বোঝাবুঝি আর ভুল ভাঙানোর চেষ্টা দেখি, তখনই ভাবি, পাডার পো পাডা। ফিরতি ফ্লাইটেই নিউইয়র্ক ফিরে গিয়ে যিনি আপনাকে এদেশে আসার বুদ্ধি দিয়েছিলেন, তার বা কানের নিচে কষে এক চড় লাগান।

ডাক্তার ফেরদৌস খন্দকার দেশে আসার সময় নাকি 'করোনা নেগেটিভ' সার্টিফিকেট সাথে নিয়ে এসেছেন।

ওহে ডাক্তার, বাংলাদেশকে আপনি করোনার সার্টিফিকেট দেখাচ্ছেন? যে দেশের বিমান বন্দরে ৫০০ টাকা দিয়ে করোনা নেগেটিভ সার্টিফিকেট পাওয়া যায়, সেই দেশকে আপনি সার্টিফিকেট শেখান?

আমরা জানিনা ভেবেছেন যে, নিউইয়র্ক বিমান বন্দরেও টাকার বিনিময়ে সার্টিফিকেট পাওয়া যায়? আপনাকে ১৪ দিন আশকোনা হাজি ক্যাম্পের কোয়ারেন্টাইনে থাকতেই হবে।

আপনি ডাক্তার হয়েছেন, তো কী? এদেশের আইন সবার জন্যেই সমান। ডাক্তার, ইঞ্জিনিয়ার, ব্যাংকার, রাজনীতিবিদ, বৃহৎ শিল্পগোষ্ঠী; মধ্যপ্রাচ্য ফেরত, চায়না ফেরত, আমেরিকা ফেরত, সবাই সমান।

আর লাগেজে করে উন্নত মানের মাস্ক ও অন্যান্য জরুরীপণ্য এনে মুনাফা করতে চান? সেই সুযোগ আপনাকে দেয়া হবেনা। এদেশে আয়কর ফাকি দিন, সমস্যা নেই; গাড়ি কিনে শুল্ক ফাকি দিন, সমস্যা নেই; ফ্ল্যাট কিনে কালো টাকা সাদা করুন, সমস্যা নেই। কিন্তু করোনার সময় লাগেজে করে মাস্ক এনে শুল্ক ফাকি দেবার বুদ্ধি বের করেছেন?

এই দুরভিসন্ধি কোনদিনই সফল হবেনা শয়তান...

মন্তব্য ৩ টি রেটিং +০/-০

মন্তব্য (৩) মন্তব্য লিখুন

১| ১২ ই জুন, ২০২০ রাত ২:৫৬

রাজীব নুর বলেছেন: যোগ্য লোককে সম্মান দিতে কি আমরা কোনো দিনই শিখব না?
সম্মান দিলে কি আমরা জাতি হিসেবে ছোট হয়ে যাব?

২| ১২ ই জুন, ২০২০ ভোর ৫:০৯

নেওয়াজ আলি বলেছেন: ডাক্তার ফেরদৌস অনেক চালাক লোক। উনি নিশ্চয় কোন মতলব নিয়ে এসেছেন যা উনার দলের লোক জেনে উনাকে হাজ্বী ক্যাম্পে পাঠিয়ে দিয়েছে।

৩| ১২ ই জুন, ২০২০ বিকাল ৩:০৫

সাড়ে চুয়াত্তর বলেছেন: আমার ধারণা উনি দেশ সেবা করতে আসেন নাই। সেই ক্ষেত্রে উনি সরকারের উপযুক্ত কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করে আসতেন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.