নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

বুনোগান

বুনোগান › বিস্তারিত পোস্টঃ

চক্র

০৬ ই অক্টোবর, ২০২১ সকাল ৯:৩৯

ক্ষমতাসীনরা ক্ষমতায় থেকে আমার জীবন নিয়ন্ত্রণ করছে। ওরা অসৎ এবং সমাজের অসৎ গোষ্ঠীর প্রতিনিধি। তাদের হাতেই রয়েছে রাজনৈতিক ক্ষমতা, অর্থনৈতিক ক্ষমতা, বিচার বিভাগের ক্ষমতা, প্রশাসনিক ক্ষমতা, পুলিসি ক্ষমতা, তৃনমূল পর্যায়ে সন্ত্রাসী লোকজনের ক্ষমতা। জনগণকে গণতান্ত্রিক ক্ষমতা তাদের হাতেই তুলে দিতে হয়। জনগণকে নিয়ন্ত্রণ করার, জনগণকে শোষণ করার, জনগণকে পেটানোর, জনগণকে বিদেশী ঋণের বোঝা চাপিয়ে দেয়ার, জনগণের প্রাকৃতিক সম্পদ পাচার করার এবং অন্যান্য সকল ক্ষমতাই তাদের হাতে তুলে দিতে হয়। জনগণকে বাধ্য করা হয় একটি অসৎ জীবন ব্যবস্থা গ্রহণ করতে। এই অসৎ লোকদের দ্বারা আজ বিশ্বে সাড়ে পাঁচ কোটি জনগণ উদ্বাস্তু হয়ে ধুঁকছে। ৯৯% জনগণ আজ অসৎ লোকদের নিয়ন্ত্রণে থেকে অনিশ্চিত জীবন যাপন করতে বাধ্য হচ্ছে। কিন্তু ৯৮% জনগণই এই নিয়ন্ত্রণ সম্পর্কে সচেতন নয়।
আমি এই অসৎ জীবন থেকে বাঁচতে চাই। আমি কর্পোরেট বিশ্বের ভোগবাদী জীবন থেকে মুক্তি চাই। আমার দম বন্ধ হয়ে আসছে। জীবন যাপনের জন্য যে ডিগ্রী আমি অর্জন করেছি, সেটা কর্পোরেট বিশ্বের চাহিদা অনুযায়ী তাদের সেবা করার ডিগ্রী। আজকের শিক্ষা ব্যবস্থা তাদের চাহিদার উপর নির্ভর করেই তৈরি করা হয়েছে। লক্ষ লক্ষ ভবিষ্যৎ প্রজন্ম তাদের সেবা দাস হওয়ার অসুস্থ প্রতিযোগিতায় ছুটে চলছে।
আমার চারপাশের মানুষগুলো সব আধুনিক দাস। নিজের জীবনকে উৎসর্গ করে দিয়েছে কর্পোরেট সংস্থার মুনাফা অর্জনের অসৎ কাজে। অথবা সরকারী বিভিন্ন সংস্থায় অসৎ ক্ষমতা কাঠামো টিকিয়ে রাখার কাজে। এরা ব্যক্তি কেন্দ্রিক স্বার্থপর একেকটা জীবে পরিণত হচ্ছে। এদের কোন কমিউনিটি জীবন নাই, প্রতিবেশীদের সাথে হাসি আনন্দ নাই। সারাদিন অসৎ কাজ করে, অথবা অসৎ কাজে মদদ দিয়ে তারা সন্ধ্যা ও রাতে মসজিদে, মন্দিরে মাথা ঠুকে।
আমি এই চক্র হতে মুক্ত হতে চাই। আছে কি কোন পথ?

মন্তব্য ৩ টি রেটিং +১/-০

মন্তব্য (৩) মন্তব্য লিখুন

১| ০৬ ই অক্টোবর, ২০২১ সকাল ৯:৫৪

নূর আলম হিরণ বলেছেন: সমাজতন্ত্র কিছুটা লাঘব করতে পারে তবে আশানুরূপ নয়।

২| ০৬ ই অক্টোবর, ২০২১ সকাল ১০:০২

কামাল১৮ বলেছেন: এর থেকে মুক্তি পাবার পথ।জনগনকে সচেতন করা এবং সংগঠিত করা।

৩| ০৬ ই অক্টোবর, ২০২১ রাত ১০:২০

রাজীব নুর বলেছেন: আপনি অভিজ্ঞ মানুষ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.