নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সম্পদহীনদের জন্য শিক্ষাই সম্পদ

চাঁদগাজী

শিক্ষা, টেকনোলোজী, সামাজিক অর্থনীতি ও রাজনীতি জাতিকে এগিয়ে নেবে।

চাঁদগাজী › বিস্তারিত পোস্টঃ

খালেদা জিয়া বোমাবাজদের নেত্রী হিসেবে ইতিহাসে প্রবেশ করছেন

০৬ ই ফেব্রুয়ারি, ২০১৫ সকাল ১১:২৭

খালেদা জিয়াকে যারা এবার ব্যবহার করে দেশের সরকার বদলানোর ছক এঁকেছিল, তাদের বাসনা পুর্ণ হচ্ছে না; এবং খালেদা জিয়ার বাসনা, নিজের ২ ছেলেকে দেশে নিয়ে আসার প্রচেস্টা ফেল করেছে। খালেদা জিয়াকে রাজনীতিতে আনা হয়েছিল ষড়যন্ত্রের অংশ হিসেবে; উনার পক্ষে রাজনীতি বুঝা সম্ভব ছিল না; তবে, রাজনীতি ধ্বংসে উনার অবদান থেকে যাবে।



উনার বড় ছেলেকেও অপরাজনীতি শিখায়ে, অপরাজনীতির ক্ষমতা হাতে তুলে দিয়ে দুর্নীতির জগতে নিয়ে যায় ষড়যন্ত্রকারীরা। এবারও, তাকে লন্ডনে ব্যবহার করে দেশে ভয়ংকর পরিস্হিতির সৃস্টি করেছে ষড়যন্ত্রকারীরা। লন্ডনে, উনার বড় ছেলে কিছু অপ্রয়োজনীয় কথা বলে দেশে উনাদের পার্টিকে সমস্যার মাঝে নিয়ে যায়; সেই সমস্যা কাটিয়ে উঠার আগেই খালেদা জিয়া অনিদ্দিস্টকালের জন্য অবরোধ ঘোষনা করে, যা বোমাবাজদের রাজত্ব কায়েম করেছে।

আওয়ামী লীগ এখন জনপ্রিয় দল নয়; তবে, বোমাবাজি নিশ্চয় অপরাধ; খালেদা জিয়ার কি করতে চেয়েছিল মানুষ তা মনে রাখতেও পারবে না; মানুষের মনে যা থাকবে তা'হলো বোমায় পোড়া মানুষের কথা।



সরকার বোমাবাজি বন্ধ করতে সক্ষম হচ্ছে; এক সপ্তাহের মাঝে বেশীর ভাগ বোমাবাজ ধরা পড়ে যাবে, বা পালিয়ে যাবে। তখন, খালেদা জিয়া নিজের থেকে চুপ হয়ে যাবে, বা গ্রেফতার হয়ে যাবে। মনে হয়, শেখ হাসিনা চাচ্ছে না যে, খালেদা জিয়া গ্রেফতার হোক।



এই বোমা বাজির ফলে, তারেকের উপর লন্ডনে নজর রাখবে ইউরোপিয়ানরা; ফলে, তারেক ভয়ে, ওখান থেকে পালাবে আরব দেশে, বা রাজনৈতিক কর্মকান্ড থেকে সরে দাঁড়াতে বাধ্য হবে।

এখন খালেদা জিয়া গ্রেফতার হলে, তার জন্য কান্নারও কেহ থাকবে না; মানুষ ক্ষেপে উঠছে; পরীক্ষার সময় হরতাল দিয়ে ও নিজের ছেলের দাফনের সময় অবরোধ না তোলায় উনি মানুষের রোষে পড়েছেন। শেখ হাসিনার জনপ্রিয়তা কম থাকায় উনার কিছুটা রক্ষা, না হয় এখুনি মানুষ উনার অফিস আক্রমণ করতো; মানুষ বোমা সহ্য করবে না বেশীদিন; উনার কর্মকান্ড এখানেই শেষ।











মন্তব্য ৮ টি রেটিং +০/-০

মন্তব্য (৮) মন্তব্য লিখুন

১| ০৬ ই ফেব্রুয়ারি, ২০১৫ সকাল ১১:৫৯

ঢাকাবাসী বলেছেন: ভাল বিশ্লেষন।

০৬ ই ফেব্রুয়ারি, ২০১৫ বিকাল ৫:৩৮

চাঁদগাজী বলেছেন:




বেশীর ভাগ ব্লগারেরা এ ধরণের বিশ্লেষনে উৎসাহ দেখাচ্ছে না; মনে হয়, ড: এমাজুদ্দিনের মত মনে করছে যে, খালেদা জিয়া ও তারেক জিনিয়াস পলিটিশিয়ান।

২| ০৬ ই ফেব্রুয়ারি, ২০১৫ দুপুর ১২:১৭

সুকান্ত কুমার সাহা বলেছেন: বেগম জিয়াকে গ্রেফতার করা সঠিক সিদ্ধান্ত হবে না। এতে করে সে গ্রহণযোগ্যতা ফিরে পাবে; যা সে ইতিমধ্যেই হারিয়েছেন।

০৬ ই ফেব্রুয়ারি, ২০১৫ বিকাল ৫:৪১

চাঁদগাজী বলেছেন:


আওয়ামী লীগ হয়তো সেটাই ভাবছে।

তবে, শেখ হাসিনার অন্য কারণ আছে।

খালেদা জিয়াকে গ্রেফতার করলে বিএনপি'র সিনিয়র নেতারা খুশী হবে; অবরোধ ও হরতাল নেতাদের ইচ্ছার বাহিরে।

৩| ০৬ ই ফেব্রুয়ারি, ২০১৫ সন্ধ্যা ৭:৪০

গাঁও গেরামের মানুষ বলেছেন: আপনার বিশ্লেষণের সাথে একমত নই। অধিকাংশ মানুষই দলীয় দৃষ্টিভঙ্গি থেকে বোমাবাজি ব্যাখ্যা করছে, আপনিও এর ব্যতিক্রম নন।

আপনার ধারায় এগুলে এই সময়ে ছাত্রলীগের বোমাবাজীকে কিভাবে ব্যাখ্যা করবেন?

০৬ ই ফেব্রুয়ারি, ২০১৫ সন্ধ্যা ৭:৫৬

চাঁদগাজী বলেছেন:

ছাত্রলীগ বর্তমানে একটা মাফিয়া সংগঠন, টাকা দিলে তারা খালেদা জিয়ার পক্ষে হয়েও বোমা মারবে।

অবরোধ সব বোমাবাজির দরজা খুলে দিয়েছে।

৪| ০৬ ই ফেব্রুয়ারি, ২০১৫ রাত ৮:৪৯

রাজুমেহদী বলেছেন: আমরা কি বুজিব ভায়া আমরা খেঁটে খাওয়া মানুষ রাজনীতি শুনেছি রাজাদের কাজ । এখানে দেখি বেওয়ারিশ কুকুরও ভাল রাজনিতিবিদ । ভোমা বাজ চাঁদাবাজ সন্ত্রাসী বেশ্যার দালাল তারাই নাকি ভাল নেতা । ভাইরে যাবটা কথায়???
আমাদের কি বেঁচে থাকার অধিকারটুকু থাকবে না ???

০৬ ই ফেব্রুয়ারি, ২০১৫ রাত ৯:৩০

চাঁদগাজী বলেছেন:


বাঁচার জন্য এবার আমরা মানুষের রাজনীতি করবো; বিলিওনিয়ার খালেদা, তারেল, শেখ হাসিনারা ভালো মানুষ নয়, এবং কম জ্ঞানী।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.