নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সম্পদহীনদের জন্য শিক্ষাই সম্পদ

চাঁদগাজী

শিক্ষা, টেকনোলোজী, সামাজিক অর্থনীতি ও রাজনীতি জাতিকে এগিয়ে নেবে।

চাঁদগাজী › বিস্তারিত পোস্টঃ

রাজনৈতিক ক্লাউন: ডা: বদরু্দ্দোজা, ড: বদিউল আলাম, মা: মান্না, আনু আহমেদ

১০ ই ফেব্রুয়ারি, ২০১৫ সন্ধ্যা ৭:১৪

১) ডা: বদরুদ্দোজা, বাংলাদেশের প্রেসিডেন্ট হয়েছিলেন; ১৯৭১ সালে স্বাধীনতার পক্ষে ছিলেন না, এবং এই গুণের জন্যই জেনারেল জিয়া উনাকে বিএনপি'র সেক্রেটারী বানায়েছিলেন। জিয়া হত্যার রাতে, সংকেত পেয়ে ঠিক সময়ে সার্কিট হাউস থেকে কেটে পড়েন। জিয়ার বউ ঠিকই সবচেয়ে বড় পোস্ট থেকে টেনে নামায়ে ট্রেনে তুলে দেন। তখন অবসর নিয়ে নিলে, 'প্রেসিডেন্ট' উপাধীটা থেকে যেতো; কিন্তু উনার ছেলে মাহী, যিনি আবার তারেক জিয়ার অপকর্মের গুরু, তাকে নিয়ে হাড্ডির সন্ধানে আছেন।



২) ড: বদিউল আলাম, আমেরিকান ইউনিভার্সিটতে লেকচারার ছিলেন; বড় টাকার জন্য এনজিও খোলেন, 'সুজন', জ্যাকপট পেয়েছেন; ক্যাপিটেলিজমের টাকায় বাংলাদেশের নির্বাচন পর্যবেক্ষন করেন। প্রথমদিকে নির্বাচন কেন্দ্রে মানুষ পাঠাতেন 'অবজারভার' হিসেবে; এখন রাজনৈতিক সমস্যা সমাধানে 'তাবিজ' জাতীয় সমাধান দেয়ার চেস্টা করছেন; টাকা হয়ে গেলে অনেক মানুষের মাথা ঠিক থাকে না; টাকা আয় ও রাজনীতি একত্রে করা সম্ভব নয়, লেকচারার হয়েও বুঝতে পারেনি।



৩) মাহমুদুর রহমান মান্না: ছাত্র রাজনীতিবিদ, একটু 'বিকল্প ধরণের ছাত্রলীগ'; শেখ হাসিনা সুযোগ দিয়েছিল; ভোটে জিততে পারে না; তাই 'নাগরিক' হয়ে গেছেন; বড় বড় নাগরিক: ড: কামাল হোসেন, ডা: বদরুদ্দোজা, ডা: জাফর উল্লাহদের ' ঐক্য' নিয়ে ব্যস্ত আছেন; সম্প্রতি, শেখ হাসিনা, খালেদা জিয়া ও প্রেসিডেন্টকে প্রেমপত্র লিখেছেন, হৃদয় দিয়ে যেন রাজনীতিকে ভালোবাসেন। পত্রের কাজ নরম হলে শেখ হাসিনার বার্থরুম অবধি চলে যাবে।



৪) আনু আহমেদ, বাংগালী জাতির সব সম্পদদের চাবি উনার কাছে; তেল, পানি, বাস্প, কয়লা, ছাই সব রক্ষা করে চলেছেন, মাথার উপর অনেক বড় বোঝা; তাই মাথা ঠিক রাকাহ মুশকিল। শেখ হাসিনার ২০০৮ সালের সরকারে, আনু আহমেদ প্রথম হরতাল ঘোষনা করেছিলেন; পুরোপুরি অকারণে; যদি কারণ থেকে থাকতো, উনি সরকারের সাথে কথা বলতে পারতেন; না হরতালই দরকার; শেখ হাসিনা ভালো ঔষধ দিয়েছেন, কড়া মার লাগায়েছে পুলিশ; এখনও বকবক করছেন, হরতাল ভুলে গেছেন।

মন্তব্য ৬ টি রেটিং +০/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ১০ ই ফেব্রুয়ারি, ২০১৫ সন্ধ্যা ৭:১৭

আরণ্যক রাখাল বলেছেন: ৩ নাম্বারটাকে বালকামা ছাড়া কিছু ভাবাই যায়না| আঁতেলরা কোনদিন নেতা হতে পারবে না

১০ ই ফেব্রুয়ারি, ২০১৫ সন্ধ্যা ৭:২৪

চাঁদগাজী বলেছেন:


ওরা 'নাগরিক' বলতে ড: কামাল, ডা: বদরুদ্দোজা, ডা: জাফর উল্লাহ, ড: ইউনুসকে বুঝেন; দেশের জনগণের অধিকারের কথা বুঝেও না, বলেও না।

২| ১০ ই ফেব্রুয়ারি, ২০১৫ রাত ৮:১৫

নিলু বলেছেন: অনেক তত্তই দিয়েছেন , ভালো লাগলো , লিখে যান

১০ ই ফেব্রুয়ারি, ২০১৫ রাত ৮:২২

চাঁদগাজী বলেছেন:



সাধারণ রাজনৈতিক অবজারবেশন।

৩| ১০ ই ফেব্রুয়ারি, ২০১৫ রাত ৮:৪৯

মিতক্ষরা বলেছেন: ব্যক্তি চরিত্র যাই হোক না কেন, তাদের যৌক্তিক অবস্থানের প্রতি আমার সমর্থন রয়েছে। আর এদের প্রায় সবাই ঝানু এবং রাজনৈতিক আদর্শেও পাচমিশালী। যার ফলে এদের চিন্তাধারার প্রতি আমার শ্রদ্ধা রয়েছে। এদের দেয়া প্রস্তাব নিয়ে কথা বলুন। সেইটা বরং বেশী ফলপ্রসূ।

১০ ই ফেব্রুয়ারি, ২০১৫ রাত ৯:১৩

চাঁদগাজী বলেছেন:


আমি এদের কোন প্রস্তাব দেখিনি; কথার কথা হচ্ছে, "সংলাপ"; সংলাপে নেয়ার মত অবস্হানে এরা কেহ নেই; কারণ, ড: কামালকে টোকা মেরে বের করেছে শেখ হাসিনা; উনার প্রতি শেখ হাসিনার কোনরূপ সন্মান আছে বলে মনে হয় না; ডা: বদরুদ্দোজাকে এক কাপড়ে বের করেছে খালেদা জিয়া; উনাকে খালেদা জিয়া দু'পয়সার দামও দেয় না।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.