নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সম্পদহীনদের জন্য শিক্ষাই সম্পদ

চাঁদগাজী

শিক্ষা, টেকনোলোজী, সামাজিক অর্থনীতি ও রাজনীতি জাতিকে এগিয়ে নেবে।

চাঁদগাজী › বিস্তারিত পোস্টঃ

ড: মইন খান, পাগালামী করার সময় নেই, ঠিক আছে?

১১ ই ফেব্রুয়ারি, ২০১৫ সন্ধ্যা ৭:২১

ড: মইন খান হচ্ছেন বিএনপি'র একমাত্র নেতা যিনি চুরি ই্ত্যাদির সাথে জড়িত নন; বিএনপি'র এই দুর্সময়ে উনি হাল ধরতে পারতেন; কিন্তু তিনি সেটা না করে, ভুলের দিকে এগুচ্ছেন; তিনি চাচ্ছেন যে, বাংলাদেশের বর্তমান অবস্হায় জাতি সংঘ হস্তক্ষেপ করুক। জাতি সংঘে মাহমুদুর রহমান মান্না, ড: এমাজুদ্দিন, ড: কামালরা চাকুরী করে না; খালেদা জিয়ার শেষ এখানেই, পেট্রোল বোমাবাজরা পালাবার সময় পাবে না।



জাতি সংঘ ১৯৪৮ সাল থেকে প্যালেস্টাইনে হাত দিয়ে বসে আছে; বর্তমানে জাতি সংঘের বড় বড় প্রজেক্ট হলো সিরিয়া, আফগানিস্তান, ইয়েমেন, লিবিয়া, সুদান, কংগো ও ডজন খানেক আফ্রিকান দেশ।



জাতি সংঘ ৬৬ বছরে প্যালেস্টাইনে কি করতে পেরেছে? কাশ্মীরেও জাতি সংঘ কাজ করছে ৬৭ বছর। এখন ড: মইন খান চাচ্ছেন, জাতি সংঘ আওয়ামী ও বিএনপি সমস্যা সমাধান করুক; এগুলো কি ভাবনা, এত কম ভাবনার লোকেরা কি করে পিএইচডি পায়?



যাক, বহু পিএইচডি খালেদা জিয়ার ও শেখ হাসিনার লন্ড্রি করছেন; অসুবিধা নেই; অনেকই উচ্চ শিক্ষা নেন, সেগুলোকে ব্যবহার করতে জানেন না, যেমন বিএনপি'র ড: খন্দকার মোশারফ ও আওয়ামী ড: হাছান মাহমুদ। কিন্তু মইন খান ওদের তুলনায় ভালো অবস্হানে ছিলেন; তিনি পেট্রোল বোমার সন্ত্রাসের বাহিরে থাকতে পারতেন, পারবেন।



উনার উচিত, জাতি সংঘ সম্পর্কে গুগলে ৫ মিনিট ব্যয় করা, কিংবা আমার পোস্টগুলো পড়া; তা'হলে উনার পিএইচডি'টা ফল দেয়ার শুরু করবে; উনার উচিত, পার্টির সাথে কথা বলে, বিএনপি'র ৩১ বছরের সভাপতিকে সামন্য হলেও শান্তিতে থাকতে দেয়া: সভাপতিকে অবসরে পাঠায়ে বিএনপি'কে পেট্রোল বোমা ব্যবসার বাহিরে নিয়ে আসা। ৩১ বছর একই পদে থাকলে বানরেরও মাথা খারাপ হয়ে যাওয়ার কথা; আসলে, বানর কতদিন বাঁছে?

মন্তব্য ১০ টি রেটিং +০/-০

মন্তব্য (১০) মন্তব্য লিখুন

১| ১১ ই ফেব্রুয়ারি, ২০১৫ সন্ধ্যা ৭:৩৭

আমার পথ চলা ১ বলেছেন: লগি-বৈঠা দিয়ে মানুষ হত্যা, মানুষের ভোটের অধিকার কেড়ে নেয়া, বর্তমানে বিচার বর্হিভূত ভাবে বিএনপির নেতা কর্মীদের হত্যা, মিডিয়ার উপর সরকারী নিয়ন্ত্রন, বর্তমানে বুদ্ধিজীবিদের কথা বলতে না দেয়া, পুলিশকে দলীয় কর্মীদের মত ব্যবহার করা ইত্যাদির মাধ্যমে দেশে যে পাগলামী চলছে - সেটা কি ঠিক আছে?

১১ ই ফেব্রুয়ারি, ২০১৫ সন্ধ্যা ৭:৪০

চাঁদগাজী বলেছেন:


সেটা তো ঠিক নেই।

কিন্তু জাতি সংঘ আওয়ামী লীগের কি করতে পারবে, মফিজেরা তা জানে না; কিন্তু ড: মইন খান কেন মফিজ মিয়া হচ্ছেন?

২| ১১ ই ফেব্রুয়ারি, ২০১৫ সন্ধ্যা ৭:৪৭

মিতক্ষরা বলেছেন: আওয়ামী লীগ তো গো ধরে বসে আছে............. এদিকে আইন শৃংখলা পরিস্থিতি ভয়ংকর ............... তৃতীয় পক্ষের হস্তক্ষেপ ব্যতিরেকে এর সমাধান কি আদৌ রয়েছে?

১১ ই ফেব্রুয়ারি, ২০১৫ রাত ৮:০৪

চাঁদগাজী বলেছেন:


যেই সেনাপতির কাছে সৈনিকের জীবনের দাম নেই, তার নাম নেপোলিয়ন; যেসব রাজনীতিকের কাছে মানুষের প্রাণের দাম নেই, তারা হলো শেখ হাসিনা, খালেদা জিয়া, এরশাদ।


আও্য়ামী লীগ ধরে নিয়েছে যে, মানুষ মরবে, সময়ের সাথে মানুষ পেটের দায়ে হরতাল ও অবরোধ মানবে না; এটাই ওদএর সমাধান; এগুলো অপরাধ।

এগুলোতে জাতি সংঘ কইছু করবে না।

বিএনপি হেরে গেছে হরতাল দিয়ে ও অবরোধ দিয়ে; আও্য়ামী লীগের সাথে পেরে ওঠেনি; এখন দরকার বোমাবাজি ছেড়ে সঠিক রাজনীতিতে ফিরে আসা; খালেদা জিয়ার অতটুকু মাথা নেই।

৩য় কেহ আসবে না।

৩| ১১ ই ফেব্রুয়ারি, ২০১৫ সন্ধ্যা ৭:৪৮

আমার পথ চলা ১ বলেছেন: নেলসন মেন্ডেলা যেমন জাতিসংঘ সহ বিশ্বের বিভিন্ন দেশের সাহায্য নিয়ে তার দেশকে বর্ণবাদী সরকারকে বিতাড়িত করে মানুষের গনতান্ত্রিক অধিকার প্রতিষ্ঠা করেছিলেন, তেমনি হয়ত বিএনপিও চেষ্টা করছে মানুষের গনতান্ত্রিক অধিকার প্রতিষ্ঠার জন্য।

১১ ই ফেব্রুয়ারি, ২০১৫ সন্ধ্যা ৭:৫২

চাঁদগাজী বলেছেন:


নেলসন মেন্ডেলা হলো নেলসন ম্যান্ডেলা; আর খালেদা জিয়া হলেন খালেদা জিয়া।

এগুলোর পার্থক্য বুঝতে কস্ট হওয়ার কথা; আমি ভাবছিলাম ড: মইনের জন্য একটু সোজা হতে পারে।

৪| ১১ ই ফেব্রুয়ারি, ২০১৫ রাত ৮:১৩

সাইলেন্স বলেছেন: একটা ভালো সমাধান আপনি সাজেস্ট করতে পারেন, ব্লগে একটা পোস্ট দিয়ে দেন তা নিয়ে।

১১ ই ফেব্রুয়ারি, ২০১৫ রাত ৮:২৩

চাঁদগাজী বলেছেন:

আমার সন্দেহ, আমার ধারণা অত বড় নয়; তবুও আমার ভাবনা একটা পোস্টে লিখব।

জাতি সঠিকভাবে 'অর্গেনিক্যালী' প্ল্যানিং-ওয়েত সামনে আসেনি; হাজার গোজামিল দেয়াতে 'ফাউন্ডেশন' দুর্বল হয়ে গেছে।

৫| ১১ ই ফেব্রুয়ারি, ২০১৫ রাত ৯:৫৫

নিলু বলেছেন: যে যাই বলুক , লিখে যান ভাই ,

১১ ই ফেব্রুয়ারি, ২০১৫ রাত ১০:০৮

চাঁদগাজী বলেছেন:


কে কি বলছে, সেটা পড়ছি।

লেখার চেস্টা করছি

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.