নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সম্পদহীনদের জন্য শিক্ষাই সম্পদ

চাঁদগাজী

শিক্ষা, টেকনোলোজী, সামাজিক অর্থনীতি ও রাজনীতি জাতিকে এগিয়ে নেবে।

চাঁদগাজী › বিস্তারিত পোস্টঃ

নিজের নেই জাগা, কুত্তা আনে ভাগা

১৪ ই ফেব্রুয়ারি, ২০১৫ বিকাল ৫:২৬

আজকে যদি ভোট হয়, ডা: বদরুদ্দোজা যদি নিজের পাট্টি বিকল্প থেকে ভোটে দাঁড়ায়, ১০০০ ভোটের কম পাবে; যদি খালেদা জিয়ার বা শেখ হাসিনার পা ধরে সালাম করে, উনাদের পাট্টি থেকে দাঁড়ায়, ১০ লাখ ভোট পাবে; তা'হলে, বেল পাকিলে কাকের কি?



আমি উনাকে রাজনৈতিক ক্লাউনদের লিস্টে এনেছি; এগুলো হলো সামন্তবাদী জমিদারী মনোভাবের লোক; এরা ভোট পায় মানুষের বেকুবীর জন্য; এবং এরা দরিদ্রদের ভোট কিনে নিয়ে ওদের ১৪ গোস্ঠীকে দরিদ্র বানায়; ভোটারদের মেয়েরা উনাদের বাসায় কাজ করে, গার্মেন্টস এ কাজ করে, না হয় সৌদী যায়; উনার ছেলে মাহী আমেরিকা থেকে ডিগ্রি নিয়ে এসে বাংলাদেশে ব্যবসা করে, এমপি হয়, হাওয়া ভবনের এডভাইজার হয়।



গতকাল সকালে আমাদের তথাকথিত প্রাক্তন প্রেসিডেন্ট কয়েক ড্রাম তেল ঢেলেছিল শেখ হাসিনার মাথায়, অনুরোধ করেছিল খালেদা জিয়াকে একটা ফোন করতে। শেখ হাসিনার ফোনের জন্য বিকেল অবধি অপেক্ষা করেনি, তার আগে ৩ মাসের মাঝে ভোট চেয়ে বসে আছে, অনশন শুরু করেছে; না খেয়ে মারা যাবে!

আমি উনার অনশন পছন্দ করি, আমাদের প্রাক্তন হিসেবে সবার একটা দায়িত্ব আছে, উনার অনশন সাপোর্ট করার; হয় ভোট, না হয় মৃত্যু; মাঝখানে যেন কোনকিছু না থাকে, মানে ফলের রস ইত্যাদি।



দেশ ভয়ানক সমস্যায়, সমস্যাটাা খালেদার পেট্রোল বোম নয়, অবরোধ, অসহযোগ আন্দোলন নয়; পেট্রোল বোম আর কয়জনকে মারবে, হরতালে কে ঘরে বসে থাকবে; সমস্যা হলো জাতি এভাবে সোমালিয়া বা আফগানিস্তান বা সিরিয়ার পথে রওয়ানা হবে।



পেট্রোল বোমাবাজদের উৎখাত করা, বোমার জন্য যারা টাকা দিচ্ছে তাদের উৎখাত করা, দেশের সম্পদ দখলকারীদিগকে ক্ষমতা থেকে উৎখাত করাই জাতির জন্য চ্যালেন্জ।



ভোটে মায়ার জায়গায় পিন্টু আসবে, কর্নেল ফারুকের জায়গায় ফালু আসবে, হাসান মাহমুদের যায়গায় নোমান আসবে; এরা সবাই নিজের ব্যবসা চালায়।





মন্তব্য ৮ টি রেটিং +০/-০

মন্তব্য (৮) মন্তব্য লিখুন

১| ১৪ ই ফেব্রুয়ারি, ২০১৫ বিকাল ৫:৫৩

ঢাকাবাসী বলেছেন: কুনু আশা দেখিনা এর থেকে উত্তরণের!

১৪ ই ফেব্রুয়ারি, ২০১৫ বিকাল ৫:৫৮

চাঁদগাজী বলেছেন:

খালেদা জিয়াকে রাজনীতি থেকে বের না করলে ভালো কিছু ঘটবে না; সে পাকিস্তানীদের এজেন্ট।

২| ১৪ ই ফেব্রুয়ারি, ২০১৫ বিকাল ৫:৫৬

সেলিম আনোয়ার বলেছেন: আমিও হতাশ ।

১৪ ই ফেব্রুয়ারি, ২০১৫ সন্ধ্যা ৬:০২

চাঁদগাজী বলেছেন:


দেশের শিক্ষিত শ্রেণীকে দেশের দায়িত্ব নিতে হবে।

কম শিক্ষিত বেংগল রেজিমেন্ট, ইপিআর আর দরিদ্র কৃষকেরা দেশ এনেছিল; চলাতে শিক্ষিত লোক দরকার; পিন্টু, মায়া, শামীম ওসমান, ফালুরা দেশ চালাতে পাররবে না।

শেখ হাসিনা ৩৪ বছর, খালেদা জিয়া ৩১ বছর, এরশাদ ২৭ বছর চালায়ে খারাপ ছাড়া ভালো কিছু করেনি; তাদের অবসরে পাঠানো দরকার জোর করেই।

৩| ১৪ ই ফেব্রুয়ারি, ২০১৫ সন্ধ্যা ৭:১৪

আলী আকবার লিটন বলেছেন: "তাদের অবসরে পাঠানো দরকার জোর করেই।" কী-বোর্ডে চাপ দিয়ে অথবা কলমের খোঁচায় আপনি তো কয়েকটা শব্দ আবিস্কার করেই খালাস । জোর করে অবসরে পাঠাবেনটা কে? এবং কি ভাবে?? জেল জুলুম, হত্যা ,গুম, জল পানি ও খাবার বন্ধ এসবই অবসরে পাঠানোর পদ্ধতি??? হাঁ জ্বালাও পোড়াও ভাংচুর যেমন অপ্রত্যাশিত খাবার পানি বন্ধ, বালুর ট্রাক, ইলেকট্রিক , ইন্টারনেট বিচ্ছিন্ন করণও কম নিন্দনীয় নয় । একতরফা বিচার না করে জন স্বরে কথা বলাটাই একান্ত কাম্য

১৪ ই ফেব্রুয়ারি, ২০১৫ সন্ধ্যা ৭:১৮

চাঁদগাজী বলেছেন:

আসলে, আজকের কেহ উনদের জোর করে অবসরে পাঠাতে পারবে না; আমাকেই ১৯৭১ সালের মানুষজন নিয়ে ঢাকায় আসতে হবে।

পরীক্ষার দিন হরতাল ঘোষনার পর, বালুর ট্রাক নয়, খালেদা জিয়াকে বালু খাওয়ানোর দরকার ছিল। বালু খাওয়ানোর পর, শেখ হাসিনা অবসরে চলে গেলে ঠিক হতো।

৪| ৩০ শে ডিসেম্বর, ২০১৫ সন্ধ্যা ৬:০৯

খোচাবাবা এন্ড বুইড়া খচ্চর বলেছেন: পোস্টে কমেন্ট গ্রহন না করিলে এই ব্লগিং দিয়া তুমি কি করিবে ছাগল? আগে তো একা ছিলাম। এখন আরো দুই চারজন ভলান্টিয়ার হইছে। আরো দুই চারজন লাগলে তো তোর ব্লগিং চাঙ্গে উঠবে রে নীলক্ষেত সার্য়িফাইড ফাকিস্তানী ছাগু সেনা। তুই হেরে যাচ্ছিস। ;);)

৫| ৩০ শে ডিসেম্বর, ২০১৫ সন্ধ্যা ৬:০৯

খোচাবাবা এন্ড বুইড়া খচ্চর বলেছেন: পোস্টে কমেন্ট গ্রহন না করিলে এই ব্লগিং দিয়া তুমি কি করিবে ছাগল? আগে তো একা ছিলাম। এখন আরো দুই চারজন ভলান্টিয়ার হইছে। আরো দুই চারজন লাগলে তো তোর ব্লগিং চাঙ্গে উঠবে রে নীলক্ষেত সার্য়িফাইড ফাকিস্তানী ছাগু সেনা। তুই হেরে যাচ্ছিস। ;);)

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.