নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সম্পদহীনদের জন্য শিক্ষাই সম্পদ

চাঁদগাজী

শিক্ষা, টেকনোলোজী, সামাজিক অর্থনীতি ও রাজনীতি জাতিকে এগিয়ে নেবে।

চাঁদগাজী › বিস্তারিত পোস্টঃ

সংবাদ সন্মেলনে ক্লাউন মান্নার আসল জীবনী বেরিয়ে আসবে?

২৪ শে ফেব্রুয়ারি, ২০১৫ রাত ২:৫৯

এ মাসের ১০ তারিখে আমি ৫ জন রাজনৈতিক ক্লাউনকে নিয়ে একটা পোস্ট দিয়েছিলাম, শিরোনাম, "রাজনৈতিক ক্লাউন: ডা: বদরু্দ্দোজা, ড: বদিউল আলাম, মা: মান্না, আনু আহমেদ"; ১২ দিন পর, তাদের থেকে এক ক্লাউন জাতির মাইক্রোস্কোপে ধরা পড়েছে। আগামীকাল উনি নিজেই সংবাদ সন্মেলন করে, নিজের অবস্হা পরিস্কার করবেন।
আসলে যা ঘটবে, উনি মিডিয়া ও সরকারের সন্দেহের জালে জড়ায়ে পাতি হাসের মত মগজ হারা্যে ঘোলা পানিতে ডুব দিয়ে পংকিল হয়ে যাবেন আগামী কয়েকদিনে।
আমাদের শেখ সাহেব, ছাত্র রাজনীতি নামে এক বিচিত্র জিনিষ চালু করেছিলেন; তিনি বুঝেছিলেন যে, কিছু ছেলেমেয়ে পড়ালেখা করে না; কিন্তু এরা ইউনিভার্সিটিতে থাকার ফলে, এরা একটা বড় ধরণের 'পটেনশিয়াল এনার্জির' উৎস; তিনি তাদের ব্যবহার করে রাজনীতিতে ভালো স্হান করে নিয়েছিলেন। স্হান দখল করেছিলেন; কিন্তু ফলাফল, ছাত্র রাজনীতির ফলাফলই উনি পেয়েছিেলন।
আজ বাংলাদেশের রাজনীতি পুরোপুরি তাদের দখলে; কেহ কেহ ৫০/৫৫ বছর রাজনীতি করেও সেই চির সবুজ ছাত্রই রয়ে গেছে, এখনো রাজনীতির কিছুই শিখেনি। আমাদের আলোচিত ক্লাউন, মা: মান্না তা আবার প্রমাণ করলো।

দেশের এই অবস্হায়, এই টেকনোলোজীর দিনে, কেহ ঢাকার মাফিয়া বস, যিনি নিজের নেত্রীর ভয়ে আমেরিকায় গিয়ে পালায়ে আছে, তার সাথে ছাত্র হত্যার বা মিলিটারীর লেজ দিয়ে কান চুলকানোর কথা আলাপ করবে?

দেখা যাচ্ছে, এই ক্লাউন না জানে রাজনীতি, না বুঝে টেকনোলোজী! যাও বাবা, কালকে সংবাদ সন্মেলনে নিজকে কোনবাণীর বলদ বানাও। কাল থেকে কেঁচো খোড়া শুরু হবে; বেরিয়ে আসবে, ইউনিভার্সিটি থাকাকালীন কি কি অপকর্ম করেছেন; ভাগ্যে শনির প্রভাব থাকলে হত্যাকান্ডের সাথেও যুক্ত হয়ে যাবেন।

মন্তব্য ৪ টি রেটিং +০/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ২৪ শে ফেব্রুয়ারি, ২০১৫ সকাল ৯:১৬

এম. রহমান বলেছেন: আপনি যখন এই পোস্ট করছিলেন মান্না সাবের দরজায় তখন কড়া নাড়ছিল ডিবি পুলিশ। এতোক্ষণে হয়তো ক্রমাগত ডিম থেরাপি চলতেছে।

২৪ শে ফেব্রুয়ারি, ২০১৫ সকাল ৯:২৬

চাঁদগাজী বলেছেন:


রাজনীতি না জেনে শেখ হাসিনা বাংলাদেশে রাজত্ব করলো ৩৪ বছর, খালেদা জিয়া ৩১ বছর, এরশাদ ৩২ বছর।

মা: মান্নাও রাজনীতি না শিখে সুযোগ খুঁজছিল; রাজত্বের যায়গায় উনি ডিম পাচ্ছেন?

২| ২৪ শে ফেব্রুয়ারি, ২০১৫ সকাল ৯:৩৪

চলতি নিয়ম বলেছেন: মান্না সাহেবের আটকের ব্যাপার টা ঘোলাটে ঠেকছে।

২৪ শে ফেব্রুয়ারি, ২০১৫ সকাল ১০:১১

চাঁদগাজী বলেছেন:


আটক করেছে?
মান্নাকে আটক করা ভয়ংকর অন্যায় হবে; তিনি সামান্য ক্লাউন; সব দেশ ভাঁড় থাকে, এরা গরুর মত নিরীহ

আপনার মন্তব্য লিখুনঃ

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.