নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সম্পদহীনদের জন্য শিক্ষাই সম্পদ

চাঁদগাজী

শিক্ষা, টেকনোলোজী, সামাজিক অর্থনীতি ও রাজনীতি জাতিকে এগিয়ে নেবে।

চাঁদগাজী › বিস্তারিত পোস্টঃ

একজন সরে না গেলে দেশের অবস্হা বদলাবে না

০২ রা মার্চ, ২০১৫ রাত ১০:৫৫

আজকে দেশ যেখানে আছে, এখান থেকে দেশের অবস্হা বদলাতে হলে, ভালো বা খারাপের দিকে, যদিকে হোক, কমপক্ষে শেখ হাসিনা বা খেলাদা জিয়াকে তাদের বর্তমান পদ থেকে সরে যেতে হবে।

শেখ হাসিনা এ মহুর্তে যে অবস্হানে আছে, উনাকে সরানোর মত কোন শক্তি নেই এই মহুর্তে; সবগুলো শক্তি উনার পক্ষে কাজ করছে: প্রশাসন, মিলটারী, পুলিশ, ও বিদেশী সাপোর্ট। উনাকে সরানোর জন্য একমাত্র বড় শক্তি আছে জনতা; আসলে, সরানোর প্রশ্ন আসলে, জনতা উনার পক্ষেই বেশী চলে যাবে।

দেশ যেভাবে চলছে, এতে সরকারের কোন ক্ষতি হবে না; কারণ, সরকার মানুষের কোন ক্ষতিকেই নিজের ক্ষতি হিসেবে নিচ্ছে না। একামত্র শেখ হাসিনা ব্যতিত সরকারের অন্য কেহ সামন্য দু:খও প্রকাশ করছে না মানুষের মৃত্যু ও ক্ষতির জন্য।

খালেদা জিয়া ভয়ংকর খারাপ অবস্হানে আছেন, উনার প্রতিটি পদক্ষেপ মানুষের স্বার্থের প্রতিকুলে। উনার আন্দোলনের সঠিক কোন ফলাফল নেই; এমন কি উনি জয়ী হলে, মানুষের ক্ষতি হবে। যেসব মানুষ কোনভাবেই উনার আন্দোলনকে সাপোর্ট করেনি, তারাই এই আন্দোলনে প্রাণ হারায়েছেন। মৃত ও ক্ষতিগ্রস্তদের জন্য উনি কোনভাবে দু:খ প্রকাশ করেননি। আসলে উনি অনেকটা মানসিক রোগীর মত অবরোধ ও হরতাল ঘোষনা করে যাচ্ছে।

এই দুইজনের অবস্হা ভেবে, আপনি যদি খালেদা জিয়া বিরোধী হোন, অবশ্যই খালেদা জিয়ার বিপক্ষে অবস্হান নিলে জাতি উপকৃত হবে। আর যদি আপনি শেখ হাসিনা বিরোধী হন, তা'হলে আপনাকে খালেদা জিয়ার অপসারণ চাইতে হবে; কারণ, একমাত্র খালেদা জিয়ার অপসারণই শেখ হাসিনার সরে যাওয়ার পরিবেশ সৃস্টি করবে; যতদিন খালেদা জিয়া আন্দোলন ইত্যাদি করবে, শেখ হাসিনার সরে যাওয়ার প্রশ্ন উঠবে না।

মন্তব্য ৮ টি রেটিং +০/-০

মন্তব্য (৮) মন্তব্য লিখুন

১| ০৩ রা মার্চ, ২০১৫ রাত ১২:১২

কালের সময় বলেছেন: তার চেয়ে বরং চলুন ভাই দেশ ছেড়ে আমারা চলে যাই ।মানুষ হীন শূন্য পরিবেশে শুধু ওরা দুজনই থাকুক।

০৩ রা মার্চ, ২০১৫ রাত ১২:৩৯

চাঁদগাজী বলেছেন:



১৭ কোটীর মাঝে, ১৫ কোটী আমরা ভালো মানুষ।
আমরা কোথায় যেতে পারবো না; দুস্টদের তাড়াবো।

২| ০৩ রা মার্চ, ২০১৫ রাত ১২:৪৬

ডিজ৪০৩ বলেছেন: আপনার কাছেই প্রশ্ন রইল এই দুজনের মধ্য কে মন থেকে দেশের প্রতি একটু মায়া ভালবাসা আছে ?

০৩ রা মার্চ, ২০১৫ রাত ১২:৪৯

চাঁদগাজী বলেছেন:


খুবই সামন্য যা আছে, তা শেখ হাসিনার আছে; খালেদা জিয়া আসলে বিশ্বাস করতো না যে, বাংলাদেশ হবে; সে পাকী অফিসারদের হিরো মনে করতো; আমাদের বিজয়ে তার মন খারাপ হয়েছে।

৩| ০৩ রা মার্চ, ২০১৫ রাত ২:০০

ঢাকাবাসী বলেছেন: শান্তির জন্য যেটা হয় সেটাই ভালো। দুজনই প্রায় বত্রিশ বছর ধরে পার্টির প্রধান হিসেবে ক্ষমতায়। নিজের দলের মধ্যেই কোনো গনতন্ত্র নেই, দেশে এরা কি আনবে!

০৩ রা মার্চ, ২০১৫ রাত ২:৫২

চাঁদগাজী বলেছেন:


আসলে, হাসিনা ৩৪ বছর, খালেদা ৩২ বছর, এরশাদ ৩০ বছরের মতো; এরা সবাই মোটামুটি ভালো অপরাধী।

৪| ০৩ রা মার্চ, ২০১৫ সন্ধ্যা ৬:৩৯

চাঁদগাজী বলেছেন: বিএনপি খালেদা জিয়ার গ্রেফতার চাচ্ছে; বুধবার ভোর থেকে শুক্রবার সকাল অবধি হরতাল ঘোষনা করা মানে সরকারকে আরও একমাত্রা চ্যালেন্জ করা, ক্ষেপিয়ে দেয়া। এদিকে খালেদা জিয়ার আইনজীবি হাইকোর্টে গেছে 'গ্রেফতারি পরোয়ানা স্হগিত' করার জন্য, আরেক দিক থেকে হরতাল দিয়ে সরকারকে ক্ষেপাচ্ছে? এতে মনে হয়, ভেতরে ভেতরে বিএনপি'তে কিছু একটা ঘটছে; গুলশান অফিসে অবস্হিত ও বাহিরে থাকাদের উদ্দেশ্য এক নয়।

গত ২ মাসে জাতির ভয়ংকর ক্ষতির কথা ভাবলে, শুধু গ্রেফতার নয়, দ্রুত আইনে বিচার হওয়ার কথা; ২ মাসে চোখের উপর পোড়ায়ে ৬০/৭০ জন মানুষ মারলো, ১৫০ জনকে আজীবনের জন্য পংগু করলো, ৩০ বিলিয়ন ডলারের সম্পদ বিনস্ট করলো; আসলে, কারো না কারো বিচার হওয়ার দরকার, কেহ না কেহকে আইনের আওতায় আসতে হবে; যত শীঘ্র, মানুষের জন্য ততই ভালো।

আন্দোলন ভুলে যাও, এখন হনুমানের লেজ বাঁচাও। আজ রাতে, বিএনপি'র স্ট্র‌্যাটেজি বুঝা বেশ মুশকিল হয়ে গেছে: আপোষহীন নেত্রী গ্রেফতার এড়াতে মরিয়া হয়ে উঠেছে, আবার বিএনপি'র আরেক গ্রুপ 'হরতাল' দিচ্ছে; দুই বিপরিতমুখী পদক্ষেপ।

গুলশান অফিসে যারা আছে, তারা মনে হয়, বুঝতে পারছে যে, নিজ লেজ বাঁচানোই এখন বড় কাজ; কিন্তু তারা ভেতরে থেকে তা করতে পারছে না; বেরিয়ে গেলে আজীবনের জন্য আউট। মনে হয়, তারাও চাচ্ছে যে, খালেদা জিয়া অবরোধ তুলে নেক। বাহিরে যারা আছে, তারা চাচ্ছে খালেদা জিয়া গ্রেফতার হোক। মনে হয়, বিএনপিও চাচ্ছে এস্পার কিংবা ওস্পার।

৫| ০৩ রা মার্চ, ২০১৫ সন্ধ্যা ৬:৪৭

চাঁদগাজী বলেছেন: গ্রেফতারী পরোয়ানা কিছুতেই থানায় পৌঁচছে না; সেটা এক বিরাট সমস্যা: এ সমস্যাটা পুরো জাতির কপাল পুড়বে, কে বা কাহারা শেখ হাসিনা ও খালেদা জিয়ার মাঝে শেষ মহুর্তেও যোগাযোগ করে, মিটমাট করার চেস্টা করছে।

এটা জাতির প্রতি নতুন বিশ্বাসঘাতকতার দরজা খুলবে; খালেদা জিয়ার গ্রেফতার জাতির জন্য দরকার হয়ে পড়েছে; হয় আরো বেশী মানুষ পুড়ুক, না হয় এর অবসান হোক। গ্রেফতারের কাগজ থানায় না যাওয়া, এক বিরাট যড়যন্ত্রের শুরু মাত্র।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.