নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সম্পদহীনদের জন্য শিক্ষাই সম্পদ

চাঁদগাজী

শিক্ষা, টেকনোলোজী, সামাজিক অর্থনীতি ও রাজনীতি জাতিকে এগিয়ে নেবে।

চাঁদগাজী › বিস্তারিত পোস্টঃ

সংলাপ নয়, বোমাবাজদের পরাজিত করাই সঠিক হবে

১৪ ই মার্চ, ২০১৫ রাত ১:৫৯

কেহ ভাবতে পারেন, খালেদা জিয়া ও শেখ হাসিনা বসে কোথায়ও বাংলাদেশের রাজনীতি নিয়ে কথা বলছেন, তাদের মাঝে সংলাপ হতে পারে? আর সংলাপ কি নিয়ে? গণতন্ত্র নিয়ে? একজন আওয়ামী লীগের সভাপতি ৩৪ বছর, আরেকজন বিএনপি'র সভাপতি ৩২ বছর; এটা কোন রাজতন্ত্রীয় গণতন্ত্র?



আজ সাংবাদিক সন্মেলনে খালেদা জিয়া স্পসট করে বলেছে যে, সে পেট্রোল বোমাবাজি চালিয়ে যাবে; সে বলে বলেছে, কস্ট করতে হবে, ক্ষতি হবে; সে এক সময় ক্ষতিপুরণ দেবে; অর্থ পরিস্কার, আপনি মরেন বোমায়, আপনার পরিবার ১ লাখ টাকা পাবে একদিন।



এ ধরণের কথা জনসমক্ষে, মিডিয়ার সামনে সে বলে চলেছে; কারণ ৩২ বছর, সে এসবই করে আসছে, যখন ইচ্ছা গ্রেনেড মারাচ্ছে, যখন ইচ্ছা মানুষের ঘরবাড়ী পোড়ায়ে দিচ্ছে।



এবার সে মোটামুটি চাপের ভেতরে আছে; এবার তাকে বিচারে আনা সম্ভব হবে; এবার তাকে ছেড়ে দেয়া সরকারের জন্য ভুল হবে।



কোন সংলাপ মংলাপ এর দরকার নেই, এভাবে দেশ চালাতে এত কিছুর কি দরকার; খালেদা জিয়া যখন জিয়া অ্রফেনেজের জন্য গ্রেফতার হবে, সে যেন আর বের হতে না পারে। তার চোর ডাকাতেরা লেজ ঘুটাবে, বোমাবাজরা খোকার মত, মিলনের মত দেশ ছাড়বে। বিএনপি'তে একজন ভালো মানুষ আছেন, ড: মইন খান, ইচ্ছা হলে উনি বিএনপি চালাক, না হলে অবসরে যাক।

মন্তব্য ৭ টি রেটিং +০/-০

মন্তব্য (৭) মন্তব্য লিখুন

১| ১৪ ই মার্চ, ২০১৫ রাত ২:৪২

প্রামানিক বলেছেন: কোন সংলাপ মংলাপ নেই; জিয়া অ্রফেনেজের জন্য গ্রেফতার হলে, সে যেন আর বের হতে পারে না। তার চোর ডাকাতেরা লেজ ঘুটাবে, বোমাবাজরা খোকার মত, মিলনের মত দেশ ছাড়বে। বিএনপি'তে একজন ভালো মানুষ আছেন, ড: মইন খান, ইচ্ছা হলে উনি বিএনপি চালাক, না হলে অবসরে যাক।

চমৎকার কথা। ধন্যবাদ

১৪ ই মার্চ, ২০১৫ রাত ৩:০৮

চাঁদগাজী বলেছেন:



১৯৯৬ সালেই খালেদা জিয়াকে জেলে ঢুকানোর দরকার ছিল; ১৯৯১ সাল থেকেই ডাকাতি করে আসছিল।

২| ১৪ ই মার্চ, ২০১৫ রাত ৩:০৫

জেনো বলেছেন: আপনে আমেরিকায় বসে এগুলয়া বালছাল না লিখে নিজের কাজ করেন। দুইটা ডলার বেশি পাবেন, এখানে আমাদের লালসুতা বাইর হইতেছে আমরা ভাল বুঝি। হাসিনা ক্ষমতায় কিসের ভিত্তিতে আছে।আমার এলাকায় তো ভোটিই হয়নি। আপনে আসছেন হের একনায়কগিরির দালালি করতে। মিয়া ফাউল।

১৪ ই মার্চ, ২০১৫ রাত ৩:১১

চাঁদগাজী বলেছেন:



হাসিনা ক্ষমতায়, এবং খালেদা যেভাবে আছে, লালসুতা বের হওয়া ছাড়া অন্য কোন সুতা বের হওয়ার কথা নয়। ২ জন এভাবে চালালে সিরিয়ার মত হবেন, সুতা থাকবে না বের হওয়ার মত।

আপনারা এদের সরাতে পারবেন না; হাসিনাই শুধু খালেদাকে সরাতে পারবে। খালএদা না থাকলে হাসিনা থাকার প্রশ্নই উঠবে না।

৩| ১৪ ই মার্চ, ২০১৫ রাত ৩:৫১

স্পাইক্র্যাফট বলেছেন: হাসিনা শুধু খালেদাকে জেলে পাঠাবে। আর খালেদা সুযোগ পেলে ২১শে আগস্টের মত এবার আর সুযোগ মিস করবে না।

১৪ ই মার্চ, ২০১৫ ভোর ৪:১৯

চাঁদগাজী বলেছেন:



গ্রেনেড, পেট্রোল বোমা সবই ব্যবহার হয়েছে; সুযোগ পেলে, এবার শুরু করবে পুরোপুরি সিভিল-ওয়ার; তার আগে, খালেদা জিয়াকে অবসরে পাঠানো দরকার।

৪| ১৯ শে মার্চ, ২০১৫ রাত ১২:০১

চাঁদগাজী বলেছেন: খালেদা জিয়ার বর্তমান অবরোধে ড: মইন, ড: গণি, ব্যা: মওদুদ, জে: মাহবুব কারো সমর্থন নেই; এমন কি মাফিয়া বস খোকা, আব্বাসও এ পথে এগুতে চাহে না; কিন্তু তাহারা সাহস করে খালেদা জিয়ার কাজের প্রতিবাদও করছে না; কারণ, তৃণমুলের দুস্টরা এদেরকে আওয়ামী দালাল নাম নিয়ে আক্রমন করবে। এই আক্রমণের ভয়ে তারা চুপ করে বসে আছে।

এসব লোক সঠিভাবে রাজনীতি করে, জাতি গঠনে অবদান রাখতে পারতো; কিন্তু তারা নিজেদের পায়ে কখনো দাঁড়ায়নি, খালেদা জিয়ার উপর নির্ভর করে চলতো। এখনো তারা সাহসী হয়ে যদি, খালেদা জিয়াকে অবসরে পাঠানোর কথা ঘোষণা দিয়ে সামনে আসে, কিছুদিন গন্ডগোল হবে; কিন্তু তারা দাঁড়াতে পারবে।

খালেদা জিয়ার অফিসে অবস্হিত কয়েকজন ব্যতিত বিএনপি নেতৃত্বের সবাই বুঝতে পেরেছে যে, খালেদা জিয়া ও তারেক বিএনপি'র রাজনীতিকে পুরোপুরি সন্ত্রাস-নির্ভর করে ফেলেছে, এবং আওয়ামী লীগ সেই সুযোগের সঠিক ব্যবহার করছে। খালেদা জিয়া যে, ট্রয় নগরীর অবরোধ দিয়ে বসে আছে, আর ৭২ ঘন্টা করে হরতাল বাড়াচ্ছে, তাতে সরকারের কোন ক্ষতি হবে না; ক্ষতি হচ্ছে মানুষের; বাংলাদেশে মানুষের ক্ষতিকে সরকার কাজে লাগায়, কিন্তু ক্ষতিপুরণ দেয় না।

সরকার ভারত ও বিশ্বকে বুঝাতে পেরেছে যে, দেশে সন্ত্রাস বিস্তার ঘটাচ্ছে বিএনপি, এবং খালেদা জিয়া সন্ত্রাস দিয়ে দেশ দখলের চেস্টা করছে; বিশ্ব সন্ত্রাসের নামে কাঁপে, তারা চাহে না যে, বাংলাদেশও পাকিস্তান, ইয়েমেন বা আফগানিস্তান হোক; ফলে, বিএনপি এখন ইউরোপ ও আমেরিকার পর্যবেক্ষণে আছে। যেহেতু, পশ্চিম খালেদা জিয়া ও শেখ হাসিনাকে সমানভাবে নিজেদের লোকভাবে, তারা হঠাৎ করে খালেদা জিয়ার বিপক্ষে কিছু না বলে, মিটমাট করার চেস্টা করছে; কিন্তু দীর্ঘদিন তা করবে না।





আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.