নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সম্পদহীনদের জন্য শিক্ষাই সম্পদ

চাঁদগাজী

শিক্ষা, টেকনোলোজী, সামাজিক অর্থনীতি ও রাজনীতি জাতিকে এগিয়ে নেবে।

চাঁদগাজী › বিস্তারিত পোস্টঃ

কেন বাংগালীদের মালদ্বীপ, আফ্রিকা, ইরাকে যেতে হচ্ছে?

৩১ শে মার্চ, ২০১৫ রাত ১:৪৫

কেন বাংগালীদের মালদ্বীপ, আফ্রিকা, ইরাকে যেতে হচ্ছে?



পরিবারের জন্য সামন্য আয় করতে বাংগালীদেরকে নিজের পরিবার পরিজন, ভালোবাসার মানুষকে পেছনে ফেলে মগের মুল্লুক আফ্রিকা, মালদ্বীপ, বা যুদ্ধরত ইরাকে যেতে হচ্ছে; পরদেশে, বৈরি পরিবেশে সন্ত্রাসী ডাকাতদের হাতে এদেশের মানুষ প্রাণ দিচ্ছে!



আমরা কি এদেশের মানুষের জন্য এদেশে চাকুরী সৃস্টি করতে পারবো? আমাদের কি সেই পরিমাণ রিসোর্স আছে?আমাদের তরুণ গ্রাজুয়েটরা কি আমাদের মানুষের জন্য অবদান রাখতে পারবে?



আমাদের মানুষ খেয়ে পরে, সুখে শান্তিতে পরিবারের সাথে থাকার সুযোগ পাবে কোনদিন? তারা স্ত্রীর হাসিমুখ দেখে কাজে যাবার সুযোগ পাবে, বিকেলে ভালোবাসার মানুষের কাছে ফিরে আসটে পারবে?



যারা মনে করেন যে, আমাদের যা আছে, তা থেকে আমরা সবার জন্য কিছু করতে পারবো; কাউকে ছেলেমেয়ে, ভালোবাসার মানুষকে ফেলে ট্রলারে উঠতে হবে না; পায়ে হেঁটে আফ্রিকার জংগলে, বা ইরাকের যু্ধক্ষেত্রে যেতে হবে না, তারা কিছু বলুন।



আমার মনে হয়, আমাদের যথেস্ট সম্পদ, শিক্ষা ও ভালো মন আছে, যা দ্বারা আমরা আমাদের সব মানুষের জন্য সুখ শান্তির চেস্টা করতে পারবো!

মন্তব্য ৬ টি রেটিং +১/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ৩১ শে মার্চ, ২০১৫ রাত ৩:১৬

মেহেদী_বিএনসিসি বলেছেন: সরকার শুধু জনগনকে দাস হিসেবে অন্য দেশে পাচার করে দিচ্ছে........তারা যানে ওরা খেতে পাক আর না খেয়ে থাক.......মাস শেষে ওরা দেশে রেমিটেন্স দেশে পাঠাবেই........

৩১ শে মার্চ, ২০১৫ রাত ৩:৩৮

চাঁদগাজী বলেছেন:


রেমিট্যান্স পাবার আগেই সরকারের বন্ধুরা আমাদের লোকদের ক্রীতদাস বানাতে গিয়ে মানুষের শেষ সম্বল থেকে কয়েক লাখ করে আদায় করে নিয়েছে।

যাক, সমাধান আমাদের বের করতেই হবে।

২| ৩১ শে মার্চ, ২০১৫ ভোর ৫:৪০

রামন বলেছেন:

দেশে যে ভাবে দ্রুত গতিতে ইসলামী উগ্রপন্থী ও সন্ত্রাসীরা গজিয়ে উঠছে আর যদি সেটা দমনের ব্যবস্থা না নেয়া হয় তাহলে আগামীতে বাঙালিদের একমাত্র ইসলামী স্টেট ছাড়া অন্য কোন দেশে যাওয়ার পথ থাকবে না৷

৩১ শে মার্চ, ২০১৫ ভোর ৬:০১

চাঁদগাজী বলেছেন:


অশিক্ষিত ও দরিদ্ররা জীবনে কিছু পায় না; তাই ধর্মের থেকে, সৃস্টিকর্তা থেকে পেতে চায়।

আমাদের সরকারগুলো মানুষকে শিক্ষা থেকে ও তাদের পাওনা থেকে বন্চিত করে এই অবস্হার সৃস্টি করেছে; এখন আমাদেরকে এর সমাধান বের করতে হবে।

৩| ৩১ শে মার্চ, ২০১৫ সন্ধ্যা ৭:২৬

চাঁদগাজী বলেছেন: কোন ব্লগার কি মেয়র পদে ভোট করছেন?

বাংলাদেশের সবচেয়ে বেশী শিক্ষিতরা এক যায়গায় মিলিত হয়েছেন, সেটা হলো ব্লগ; এখানে ছাত্র, শিক্ষক, প্রফেশানেল, কবি, লেখক সবাই এক জায়গায় এসেছেন; এঁদেরকেই দেশ চালাতে হবে; চোর -ডাকাতদের সুযোগ দেয়া আর ঠিক হবে না।

এবারের ২ শহরের মেয়র ও কমিশনার পদের জন্য ৩ হাজারের বেশী নমিনেশন পেপার বিক্রয় হয়েছে; যারা কিনেছে, তাদের মাঝে খুনী, বোমাবাজ, চোর-ডাকাত, মাফিয়া, সবই আছে; নেই শুধু সুনাগরিক; এরা আর কতদিন চালাবে আমাদের দেশ? এদের কারণে আমাদের মানুষকে মালদ্বীপ, আফ্রিকা ও ইরাকে গিয়ে প্রাণ দিতে হচ্ছে!

১০ লাখের বেশী ব্লগার রেজিস্ট্রেশন করেছেন; এদের থেকে আগামীতে মেয়র, পার্লামেন্ট সদস্য হওয়া দরকার; ব্লগারদের সুযোগ হছ্ছে দেশকে বুঝার, মানুষকে বুঝার। ব্লগ মানুষের ধারণ শক্তিকে বর্ধিত করছে; ব্লগারেরা আলোচনার মাধ্যমে দেশ ও মানুষকে বুঝার সুযোগ পাচ্ছেন।

এবার আর সময় নেই, আগামীতে নির্বাচিত পদসমুহে যাবার জন্য প্রস্তুতি নিন ব্লগারগণ।

৪| ৩১ শে মার্চ, ২০১৫ রাত ১০:২৫

তিথীডোর বলেছেন: চাঁদগাজী, আপনাকে বলছি, আপনি আম্রিকায় পড়ে আছেন কেন, ঝাতি জানতে চায় :P

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.