নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সম্পদহীনদের জন্য শিক্ষাই সম্পদ

চাঁদগাজী

শিক্ষা, টেকনোলোজী, সামাজিক অর্থনীতি ও রাজনীতি জাতিকে এগিয়ে নেবে।

চাঁদগাজী › বিস্তারিত পোস্টঃ

ঋণ খেলাপীরা কি করে ভোটে দাঁড়ায়, বেকারেরা কোথায়?

০৮ ই এপ্রিল, ২০১৫ ভোর ৫:৫৫

আবদুল আউয়াল মিন্টু, আমেরিকান ডলারে প্রায় বিলিওনিয়ার; কিন্তু ঋণ খেলাপী; তার ছেলে তারিথ, ট্যাক্স ফাঁকি দেয়ার জন্য বাবার ব্যবসাকে ভাগ করে চালায়, কয়েক'শ মিলিয়নের মালিক; কিন্তু ঋণ খেলাপী।



ঋণ খেলাপীদের লুট করা টাকা পুরণ করার জন্য সরকার ব্যাংকগুলোকে বাজেটের টাকা থেকে বারবার মুলধন দেয়, মানে সরকার ঋণ খেলাপীদিগকে মানুষের পাওনা টাকাটুকু দিয়ে দেয়।



এই ঋণ খেলাপীরা গড়ে আমেরিকান ডলারে মিলিওনিয়ার; এরা ভয়ানক অপরাধী; এরা মানুষের চাকুরী সৃস্টি করবে বলে, শিল্প কারখানার জন্য টাকা নিয়ে লুকায়ে ফেলে; কারখানা হয় না, মানুষের চাকুরী হয় না; এরা দুবাই, মালয়েশিয়া, আমেরিকা ও লন্ডনে বাড়ী কিনে; বিলাসী জিবন যাপন করে। যাদের চাকুরী হওয়ার কথা ছিল, তারা আরবে উটের রাখাল হয়।



এই ঋণ খেলাপীরা আবার ভোটে দাঁড়ায়ে, নিজদিগকে গুরুত্বপুর্ণ পদে সমাসীন করে ঋণ মওকুফ করায়ে নেয়। এভাবেই খালেদা জিয়ার ভাই সাইদ ইসকান্দর, তারেক ও কোকো ঋণ মওকুফ করায়েছে।



এরা ভোটে দাঁড়ায়, আদালতও তাদের, তাদের মামা বা বড় ভাইরা ওখানে আছে; লোক আছে পার্লামেন্টে; সাইফুর রহমান, কিবরিয়া, মুহিতেরা এদের বন্ধু।



যাক, বেকারেরা যদি বুঝতে পারে যে, এদের কারণেই দেশে মানুষ বেকার, এদের কারণেই মানুষকে ঘরবাড়ী বিক্রয় করে বিদেশে গিয়ে অন্যদের লাথি খেয়ে পরিবারের জন্য ২টা টাকা কামায়, তখন আমরা এদের ভোটের বাক্সে লাথি মারতে পারবো।

মন্তব্য ১০ টি রেটিং +০/-০

মন্তব্য (১০) মন্তব্য লিখুন

১| ০৮ ই এপ্রিল, ২০১৫ ভোর ৬:৩২

তোমোদাচি বলেছেন: ভাই মনে হয় এক চোখ বন্ধ করে পোস্টটি লিখলেন ;)

০৮ ই এপ্রিল, ২০১৫ ভোর ৬:৩৭

চাঁদগাজী বলেছেন:


অবশ্যই, ২ চোখ খুলে লিখলে আপনার নামও থাকতো।

এরা ২ লাখ, কার নাম লিখবো? যেই ২ জন বিখ্যাত মেয়র ক্যানডিডেট, পিতাপুত্র, তাদের দিয়ে শুরু করলেম।

২| ০৮ ই এপ্রিল, ২০১৫ সকাল ৭:৫২

যোগী বলেছেন:
মিন্টুর পোলা ঋণ খেলাপীর মনোনয়ন কেন বাতিল করা হোলনা বুঝতে পারছিন।

যাক সে কথা, ঐ ছাগুকে শেখ হাসিনার বেয়াই সহ পাঁচটা বড় রাজাকারের নাম বলতে বলেন। সে এক বিরাট ছুপা ছাগু। ভাব লই পাবলিক তারে চিনেনা।

০৮ ই এপ্রিল, ২০১৫ বিকাল ৪:০৯

চাঁদগাজী বলেছেন:


শেখ হাসিনার কাছে দেখা করতে যান, আপনাকে বাড়ীর কাছেও যেতে দেবে না; মিন্টুর ছেলে গিয়ে সকালের নাস্তা করে আসা কোন সমস্যাই নয়; সেখানেই মিন্টুরা ও হাসিনারা এক।

৩| ০৮ ই এপ্রিল, ২০১৫ সকাল ৭:৫২

রামন বলেছেন:
তস্করারা বেকারদের ভোটের মুখাপেক্ষী নয়। তাদের ভোটার আগে থেকেই তৈরী।. নির্বাচনকে ঘীরে যে যত বেশি লাশ ফেলতে পারবে সেই জয়ী হবে৷

০৮ ই এপ্রিল, ২০১৫ বিকাল ৪:০৭

চাঁদগাজী বলেছেন:


নির্বাচনে শুধু ডাকাতেরা নমিনেশন পেয়েছে।

কোন দক্ষ মানুষ আর কোনদিন নির্বাচনে যেতে পারবে না।

৪| ০৯ ই এপ্রিল, ২০১৫ সকাল ৯:০৪

চাঁদগাজী বলেছেন: ঢাকা শহরে বাংলাদেশের সব বড় ধরণের চোর-ডাকাত, মাফিয়ারা বসবাস করে; তারা জাতির প্রা্য ৩০ বিলিয়ন ডলার চুরি করে ঢাকাতে ইনভেস্ট করেছে নিজেদের প্ল্যান মাফিক; ফলে, ঢাকা নরকে পরিণত হয়েছে; ঢাকার ইকো-সিস্টেম ধ্বংস করে দিয়েছে।

আবার দারিদ্রতা থেকে রেহাই পেতে ভুমিহারা চাষী থেকে গ্রামের রিকসা-ড্রাইবারসহ সবাই ঢাকায় এসে গেছে। অপরিকল্পিত শহরে থাকার ঘরের সাথে কলকারখানা গড়ে তুলেছে মানুষ; মানুষের ভারে নালা নর্দমা, খাল সবই দখল হয়ে গেছে।
চোরা টাকায় গাড়ী কিনে শহরকে পার্কিং লট এ পরিণত করেছে চোরেরা। রাস্তাঘাট বাড়ানোর জায়গা নেই, পানির প্রবাহ বন্ধ; পুরো শহরে যেখানে ৩০ লাখ থাকার কথা, সেখানে বাস করছে ২ কোটী; ২ কোটীর পায়খানা কার যায়গাও নেই শহরে।

এই নরককে শহরে পরিণত করার জন্য মহা দক্ষ মানুষ দরকার; হয়, বুয়েট, ঢাকা ইউনি থেকে পরিবেশের লোক, ফাইন্যান্সের লোক, ও ব্যাংক এবং কনস্ট্রাকসন বিজনেস থেকে ৪০/৫০ জনের একটা কমিটি তৈরি করে ঢাকাকে বদলাতে হবে, না হয় সাদা চামড়ার লোক নিয়ে আসতে হবে।

সাদারা দক্ষ ও কাজ করে; সিংগাপুরকে মানুষের বসবাস উপযোগী করার জন্য লি-কুয়ান জার্মান ও ফরাসীদের নিয়ে এসেছিল, সে চীনাদের এই কাজে বিশ্বাস করেনি। আমাদের দেশকে ধ্বংস থেকে রক্ষা করতে হলে বাংগালীদের উপর নির্ভর করা হয়তো সম্ভব হবে না; কমপক্ষে ঢাকাকে কোন বাংগালী শহরে পরিণত করতে পারবে না।

৫| ০৯ ই এপ্রিল, ২০১৫ রাত ৮:৩১

চাঁদগাজী বলেছেন: প্রবাসী বাংগালীরা কিভাবে জাতিকে সাহাযয় করতে পারে?

বৃটেনে ৬ লাখ, আমেরিকায় ৪ লাখ, কানাডায় ১ লাখ ও অস্ট্রেলিয়ায় ৫০ হাজার বাংগালী ভালো কিছু দেখছে, শিখছে; যদিও এদের খুব ছোট একটা অংশ জালিয়াতী ও চুরিদারীর সাথে যুক্ত, বিরাট অংশ সঠিভাবে কাজ করতে শিখেছে, দক্ষতা লাভ করছে, গণতান্ত্রিক প্রক্রিয়া বুঝার সুযোগ পাচ্ছে, ব্যক্তিগতভাবে ভালো মানুষে পরিণত হচ্ছে; বাংগালীর খারাপ পালকগুলো খসে পড়ে নতুন পালক গজাচ্ছে এদের গায়ে।
এরা জাতিকে কিভাবে সাহায্য করতে পারে বলে আপনি মনে করেন?

প্রবাসীরা ১৮/১৯ বিলিয়ন ডলারের সম-পরিমাণ রেমিট্যান্স পাঠাচ্ছে বছরে; এতে, জাতি বছরে ১৪৮২ বিলয়ন টাকাকে হার্ড কারেন্সীতে পরিণত করে, আমদানী করছে, এলসি খুলছে। এই যে, টাকাকে হার্ড কারেন্সীতে পরিণত করার ভয়ংকর শক্তি জাতি পাচ্ছে, তার বিনিময়ে উটের রাখাল, বা রাবার বাগানের মালীরা জাতি থেকে কিছুই পায় না।

যাক, জাতির বিরাট অংশ কখনো কিছু পায় না; পাবার জন্য মাহী, তারিথ, শেখ হাসিনা, কর্ণেল ফারুক, মিন্টু, মেজর মান্নান, খালেদা জিয়া, ফালুরা আছে।

এই রেমিট্যান্সের বাহিরে জাতির জন্য প্রবাসীরা আর কি করতে পারে বলে আপনার ধারণা?

শাহ জালাল দিয়ে যারা স্বর্ণ আনে, তারা প্রবাসী নয়; তারা আসলে বাংলাদেশী মানুষ, যারা শুধুমাত্র স্বর্ণ বহন করার জন্য বিদেশে যাওয়া আসা করে।

১১/১২ লাখ বাংগালী, যারা পশ্চিমের সভ্যতাকে ধারণ করে টিকার জন্য সংগ্রাম করে, সফল হচ্ছে, এরা জাতিকে সাহায্য করতে পারবে বলে আমার ধারণা।

৬| ১০ ই এপ্রিল, ২০১৫ রাত ৮:৫২

চাঁদগাজী বলেছেন: গৃহবধুকে কে বানালো বিলিওনিয়ার, কিসের বিনিময়ে?

পাকিস্তানী মিলিটারী অফিসারের বউ, চিকন চাল, আটা, ডালডা, চিনি পেতো, সের চার আনা দাম; ফ্রি সিনেমা; ভালো হাউসিং; চাকরেরা রান্না বান্না করতো; মিলিটারী জীপে ঘোরাফিরা; মগজের দরকার নেই; বাংলাদেশ আমলে , সেই মহিলাকে আনা হলো বিএনপি চালাতে! বিএনপি কি বিচারপতি সাত্তার, ডা: বদরুদ্দোজা, ডিগিএফআই ও জেনারেলরা চালাতে পারতো না?

শুধু পারতো বললে হবে না; ডিগিএফআই ও জেনারেলরাই বিএনপি চালায়ে এসেছে, এখনও চালাচ্ছে, সাথে আছে পাকী জেনারেলরা।

৭| ১০ ই এপ্রিল, ২০১৫ রাত ১১:৪৫

চাঁদগাজী বলেছেন: খালেদা জিয়াকে বিএনপির সভাপতি করা হয়েছিল ২টি গুণের জন্য: লোভ ও বেকুব; জেনারেল জিয়াকে পরোক্ষভাবে হত্যা করায়েছে জেনারেল এরশাদ; খালেদা জিয়াকে যখন মিলিটারীর কিছু অফিসার ব্যাপারটা বুঝায়েছে, সে বুঝতে পেরেছে যে, এরশাদ তার স্বামীর হত্যায় যুক্ত; এরশাদ মহিলাকে কিনে নিল জাতির টাকায় ২ টি বাড়ী, গাড়ী ও ১০ লাখ টাকা ক্যাশ দিয়ে।

জেনারেলেরা ও বিএনপির দুস্টরা বুঝতে পারলো যে, এই মহিলা লোভী ও বেকুব; একে সামনে রেখে কয়েক বিলিয়ন চুরি করা কিছুই না। তারা সেটাই করেছে; ফালু ও উনাকে বিলিয়ন দিয়ে বাকীরা আনুমানিক ২৫/৩০ বিলিয়ন ডলার নিয়ে গেছে!

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.