নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সম্পদহীনদের জন্য শিক্ষাই সম্পদ

চাঁদগাজী

শিক্ষা, টেকনোলোজী, সামাজিক অর্থনীতি ও রাজনীতি জাতিকে এগিয়ে নেবে।

চাঁদগাজী › বিস্তারিত পোস্টঃ

খালেদা জিয়ার জন্য কাঁদছেন?

২১ শে এপ্রিল, ২০১৫ রাত ১১:০৪


খালেদা জিয়ার গাড়ীর বহরে 'হামলা হয়েছে, গুলি করা হয়েছে, কামান দাগানো হয়েছে', বলে যারা কান্নকাটি করে, গণতন্ত্রের জন্য প্রাণ দিয়ে ফেলতেছেন, তাদের জানার দরকার যে, খালেদা জিয়ার বুক ও পিঠ, দুটোই দেয়ালে ঠেঁকে গেছে; এ অবস্হা থেকে উনাকে রক্ষা করছেন শেখ হাসিনা, এবং শুধু শেখ হাসিনা; বাকীদের মিয়াউ পিয়াাউ কোন কাজে লাগছে না।

ফালু, ড: এমাজুদ্দিন, আব্বাস, তারিথদের জন্য খালেদা জিয়া হলো টাকার গাছ ও লক্ষী; আর শেখ হাসিনার জন্য গোবর সার; বাকীরা ছাগলের ৩য় বাচ্ছা হয়ে অকারণে প্রাণ দিচ্ছে। ফালুকে সরকার ধরে নিলেও, ফালু দরকার হলে শেখ হাসিনার সাথে দেখা করতে পারবে; তেমনি আব্বা্স, তারিথদের জন্য সুধা সদনের দরজা খোলা; এমাজু্দ্দিন ও ব্যারিস্টার রফিকুল হকরা বহুরূপী; সকল পথ বন্ধ শুধু বেকুব ৩য় বাচ্ছাদের জন্য।

খালেদা জিয়া ৯১ দিন অবরোধ দিয়ে ১৫০ জন মেরেছে, ২০০ জনকে পংগু করেছে, জাতিকে ৬০ বিলিয়ন ডলারের উন্নয়ন থেকে বন্চিত করেছে; এসবের বিচার করার জন্য শেখ হাসিনা বলছিল যে, খালেদা জিয়াকে ধরে নেয়া হবে; কিন্তু গ্রেফতারের কাগজ কুত্তা খেয়ে ফেলেছে, তাই কিছু করা সম্ভব হয়নি।

খালেদাকে গ্রেফতার করেনি ৩য় বাচ্ছাদের ভয়ে? শেখ হাসিনার মন থেকে ভয় উডাও হয়ে গেছে গত ২০১৩ সালে; সে যা বুঝার আছে, সেই বছর বুঝে নিয়েছে। এখন সে খেলছে খালেদা জিয়াকে নিয়ে, হাসি তামাসা করে বেড়াচ্ছে তার থিংক ট্যাংকদের নিয়ে!

শেখ হাসিনা যতদিন আছে, সে খালেদা জিয়াকে রক্ষা করে চলবে; শেখ হাসিনা বাংগালী জাতিকে বুঝে; খালেদা জিয়া ভাবতে জানে না; ভাবলে বুঝে না; তাকে শেখ হাসিনার উপরেই নির্ভর করতে হবে; ৩্য বচ্ছাদের করার কিছুই নেই!



মন্তব্য ১৮ টি রেটিং +০/-০

মন্তব্য (১৮) মন্তব্য লিখুন

১| ২১ শে এপ্রিল, ২০১৫ রাত ১১:০৬

প্রামানিক বলেছেন: চমৎকার বক্তব্য। ধন্যবাদ

২১ শে এপ্রিল, ২০১৫ রাত ১১:২৬

চাঁদগাজী বলেছেন:


দগ্ধদের ক্রোধ ও বিচার থেকে শেখ হাসিনা নিজেই খালেদাকে দুরে রাখছে। গ্রেফতার্বের কাগজ থানায় গেলো না কিছুতেই; শেখ হাসিনার বড় ষড়যন্ত্রের 'গোবর সার' হচ্ছে খালেদা জিয়া।

২| ২১ শে এপ্রিল, ২০১৫ রাত ১১:১৯

আলপিন ম্যান বলেছেন: হাহ হাহ হা ভালো জোকস ছিল।

২১ শে এপ্রিল, ২০১৫ রাত ১১:২৭

চাঁদগাজী বলেছেন:


৩য় বাচ্ছাদের জীবনটাই জোকস।

৩| ২১ শে এপ্রিল, ২০১৫ রাত ১১:১৯

আরণ্যক রাখাল বলেছেন: হুম

২১ শে এপ্রিল, ২০১৫ রাত ১১:২৮

চাঁদগাজী বলেছেন:


বাংলাদেশে শেখ হাসিনার সবচেয়ে দরকারী মানুষ হলো খালেদা জিয়া

৪| ২২ শে এপ্রিল, ২০১৫ রাত ১২:৩৭

আলপিন ম্যান বলেছেন: বিএনপি গত ৮ বছর রাজ পথে গণতন্ত্র রক্ষায় রক্ত ক্ষয় করে চলেছে । দলের সিনিওর নেতা থেকে মাঠ এর করমি পর্যন্ত কারাগারের ঘানি টানছে । বিচার বহির্ভূত হত্যা গণতন্ত্র কামীদের নিত্য দিনের সঙ্ঘি ।দলের সাবেক মন্ত্রিরা গুমের স্বীকার হচ্ছে । অত্যাচারের সিমানা দিন দিন অতিক্রম করছে , দলের চেয়ার পারসন ,তিন বারের নির্বাচিত প্রধান মন্ত্রিকে হামলা করতে বাদ দিচ্ছেনা এই হাসিনার সোনার ছেলেরা । একথা বলে রাখি যে হামলার ইঙ্গিত পূর্ণ নির্দেশ স্বয়ং সেখ হাসিনার নিকট হতে আসার পর গত কাল কার ওয়ান বাজারে দ্বিতীয় বারের মত দেশ নেত্রি আক্রান্ত হয় , দেশ নেত্রীর বাম পা আঘাত প্রাপ্ত ছাড়াও নেত্রীর দেহফক্ষি ফজলুসাহেব রক্তাক্ত হয় যা সারা দেশ বাসী সহ দুনিয়ার লোক নজরে নিয়েছে । মুলত সেখ হাসিনা জনগনের রায়ের প্রতি কখনই শ্রদ্ধাশীল ছিলেন না । হাসিনা সকল সময়ে ফন্দি ফিকির করে গনরায় নিয়েছে , এবার সকল রাস্তা বন্দ হবার কারনে ৫ ই জানুয়ারী নির্বাচনে বন্দুকের জোরে ক্ষমতায় বসে আছে ।সামনের ৩ টি সিটি কর্পোরেশন নির্বাচনে হাসিনা মনে করেছিল বিএনপি নিরবাচনে আসবে না । বিএনপি নির্বাচনে অংশ নেয়ায় সকল হিসাব নিকাশ পাল্টে গেছে সেখ হাসিনার । যে কোন প্রকার নির্বাচন কে ভয় পাচ্ছে এই অবৈধ ক্ষমতা ধারী সেখ হাসিনা । মুলত তিনি জনাতঙ্ক রোগে ভুগছে ,জনগণের আতঙ্ক কে জনাতঙ্ক বলছি

২২ শে এপ্রিল, ২০১৫ ভোর ৬:১৩

চাঁদগাজী বলেছেন:

আপনি ডাকাতিকে গণতন্ত্র ভাবেন?

খালেদা পরাজিত হয়ে গেছে ২০১৩ সালে রাজাকারদের তান্ডবে অংশ নিয়ে। এখন সে তার ও ফালুর বিলিয়ন ডলার রক্ষার চেস্টা করছে; এবং হাসিনা তা করতে দেবে।

৫| ২২ শে এপ্রিল, ২০১৫ রাত ২:৩৩

শ্রাবণধারা বলেছেন: কখন যে কে কাকে নিয়ে খেলবে আর কার কোর্টে বল যাবে বলা মুশকিল । কথায় বলে, রাজনীতিতে শেষ কথা বলে কিছু নেই !!!

আপনার রাজনৈতিক সমীকরণে "Deterministic model" টাকে মাঝে মাঝে "probabilistic model" দিয়ে যাচাই করে দেখতে পারেন, একই রেজাল্ট দেয় কি না.....।

আমি বরাবরই সন্দেহবাদী..........।

২২ শে এপ্রিল, ২০১৫ ভোর ৬:১৬

চাঁদগাজী বলেছেন:

মডেল বদলায়ে, ডাটাকে কন্ট্রোল করে, ফলাফল বদলানো সম্ভব।

তবে, খালেদা জিয়া আর ক্ষমতা দেখবে না।

৬| ২২ শে এপ্রিল, ২০১৫ ভোর ৫:৪৯

মিন্টুর নগর সংবাদ বলেছেন:

আপনি একজন নিরাপদ ব্লগার
আপনার লেখা সরাসরি প্রথম পাতায় সকল পোস্ট অংশে প্রকাশিত হবে। আর সম্পাদকের বিবেচনা সাপেক্ষে তা নির্বাচিত পাতায়ও প্রকাশ হতে পারে।

মিছাকথা মডুরা আমার লগে ভন্ডামী করছে । :P

২২ শে এপ্রিল, ২০১৫ ভোর ৬:১৮

চাঁদগাজী বলেছেন:

যাক, কমেন্ট করতে পারছেন! আপনার ব্লগিং স্টাইল বদলান।

গত ৯ বছরে কখনো একাধারে ব্লগিং করতে পারিনি।

৭| ২২ শে এপ্রিল, ২০১৫ দুপুর ১২:৪৯

প্রবালরক বলেছেন: শেখ হাসিনা সত্যি এক মহান হৃদয়ের উদার মানুষ। দেশের জন্য গনতন্ত্রের জন্য সদা তাঁর প্রান কাঁদে বলে দয়া করে তিনি ক্ষমতায় প্রধানমন্ত্রী আছেন।আর শেখ হাসিনা এত দয়ালু বলে খালেদা জিয়া সহ দেশের মানুষেরা খেয়ে-পরে বেঁচে-বর্তে শান্তিতে আছে।

২২ শে এপ্রিল, ২০১৫ বিকাল ৩:৪০

চাঁদগাজী বলেছেন:


শেখ হাসিনা গণতান্ত্রিক নন; তবে, সাধারণ বাংগালীদের চেয়ে উদার; রাজনীতিবিদদের মাঝে সবচেয়ে উদার।

৮| ২২ শে এপ্রিল, ২০১৫ রাত ১০:৩৩

তিথীডোর বলেছেন: ছাগল কোথাকার!

২২ শে এপ্রিল, ২০১৫ রাত ১০:৪৯

চাঁদগাজী বলেছেন:


এতদিনে প্রফেশানেল আর্কিটেক্টের আসল চেহারা দেখা গেলো।

মৃন্ময়ীর প্রেমের গল্পের লেখক অন্য ব্লগারকে ছাগল ডাকছে? নিউইয়র্ক সিটির কাজ করে এ দক্ষতা?

৯| ২২ শে এপ্রিল, ২০১৫ রাত ১১:৩৯

শ্রাবণধারা বলেছেন: আমার মতে খালেদার প্রতি ঘৃণা পোষণ করা হয়ত যৌক্তিক, কিন্তু সেটা করতে গিয়ে হাসিনার মহানুভবতা অবিষ্কার করাটা অতি আশ্চর্য, এটা কিছুটা বুদ্ধি প্রতিবন্ধীতার লক্ষন বলেই মনে করি ।

বুদ্ধির বিচারে হাসিনা খালেদার চেয়ে অনেক এগিয়ে সন্দেহ নেই এবং হয়ত দেশের পরিস্থিতি বিচারেও হাসিনা-সরকার হাইপোথিটিকাল খালেদা-তারেক সরকারের চেয়ে দেশের জন্য কম ক্ষতিকর এই সময়ে । কিন্তু নৈতিকতার বিচারে এই দুজনের বা দলের মধ্যে কোন পার্থক্যই নেই । আরও সহজ ভাবে বললে, তারা উভয়ই জালিম ।

কাজে কাজেই সাধারণ মানুষের মনস্তত্ব এখন কর্মহীন / ক্ষমতাহীন জালিমের পক্ষে । এবং সুষ্ঠু ভোট হলে তা খুব ভালভাবেই প্রমাণ হতে পারে, আশা করি ।

২২ শে এপ্রিল, ২০১৫ রাত ১১:৫৮

চাঁদগাজী বলেছেন:


আপনার ভাবনা ঠিক আছে।

এ দুজন জঘন্য ধরণের খারাপ বাংগালী; কিন্তু হাসিনা তুলনামুলকভাবে কম খারাপ।

পার্টির দিক থেকে এরা ২ জনই ক্ষমটার অধিকারী হটে পারে; কম খারাপটা যদি বেশী খারাপকে ধ্বংস করতে পারে, সেটাই ভালো; কারণ, মানুষ কোনটার কিছু করতে পারেনি আপাতত।

আমরা সবাই মিলে ২টাকেই সরাটে চাই; কিন্তু পারছি না; হাসিনা একাই একটাকে সরাতে পারে; কোনটা হওয়া দরকার।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.