নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সম্পদহীনদের জন্য শিক্ষাই সম্পদ

চাঁদগাজী

শিক্ষা, টেকনোলোজী, সামাজিক অর্থনীতি ও রাজনীতি জাতিকে এগিয়ে নেবে।

চাঁদগাজী › বিস্তারিত পোস্টঃ

ভোট দিতে পারেননি, তাই পেট্রোল বোমা মারবেন আমাকে?

২৯ শে এপ্রিল, ২০১৫ বিকাল ৪:২২

আপনার ভাগ্য ভালো যে, আপনি এবারের কোন ক্যানডিডেটকে ভোট দিতে পারেননি; আগামীতে এদের ক্যাডার হাতে যদি আক্রান্ত হন, কম পক্ষে নিজকে শান্তনা দিতে পারবেন যে, এদের আপনি ভোট দেননি, সন্ত্রাসীরা ভোট দিয়েছে।



যাক, আপনার দু:খ কমাতে আপনার হয়ে ম্যাডাম পেট্রোল বোমা মারার শুড়ু করবে শীঘ্রই; শুধু খেয়াল রাখবেন যে, বোমাটা যেন আপনার গায়ে না পড়ে; আপনার পরিবারের কারো গায়ে পড়লে কিন্তু ম্যাডামকে দোষারূপ করতে পারবেন না, উনি আপনার ভোটাধিকারের জন্য বোা মারার ব্যবস্হা করবেন।



আপনারা যাঁরা ভোটাধিকারকে গণতান্ত্রিক অধিকার হিসেবে গণ্য করে, আজকের ভোটে ভয়ংকরভাবে হতাশ হয়েছেন, তাঁরা একটা বিষয় বোধ হয় গুরুত্ব দিচ্ছেন না, সেটা হলো যারা দেশ বা জাতির ক্ষতি করেছে, বা করবে, তাদেরকে ভোট দেয়া কোন অবস্হায় ভোটাধিকারের অধিকারের প্রয়োগ হতে পারে না।



এবারের ভোটে যারা ক্যানডিডেট ছিলেন, প্রতিটি লোক ছিলেন ডাকাত, এলিট ডাকাত, মাফিয়া, ক্রিমিনাল; আপনি যদি এদের ভোট দিতে না পারায় ক্ষোভ প্রকাশ করছেন, আপনি অবশ্যই ভোটের মুল্য বুঝার অবস্হানে নেই।



২/১ জন ব্লগে পোস্ট দিয়েছেন যে, একটা শ্লোগান আছে, "আমার ভোট যাকে ইচ্ছা তাকে দেবো"; এ ধরণের শ্লোগান আছে মগের মুল্লুকে, যেখানে ভোটের মুল্য নেই; অর্থাৎ আপনি ভোট দিতে পারবেন, তাতে কিছু আসবে যাবে না, হয় ভোট গণনায় আসবে না, বা ভোটের রেজাল্ট কাজে লাগানো হবে না।



এ ভোট পরিকল্পিত ভোট নয়; শেখ হাসিনার মাথায় একটা খেয়াল এসেছিল যে, চলমান তান্ডবে একটা পরিবর্তন আনতে; সাথে সাথে উনি হয়তো ড: এমাজুদ্দিন, ড: ফেমাসউদ্দিনদের জন্য সামন্য খুঁদ-কুটা দিয়ে দেখেছেন; দেখা গেলো যে, ড: সাহেবের মুরগীর মগজ না খাটায়ে লাফ দিয়ে পড়েছে।



আপনারা, ভোটের মালিকেরা অপেক্ষা করেন, ভোট দিতে পারবেন; ভোট দেয়ার মতো লোক পাবেন, যাদের ভোট দিলে আপনার ও আপনার ভোটের মান থাকবে; চোর -ডাকাতদের ভোট না দিটে পারায় মন খারাপ করবেন না। তবে, ম্যাডমাকে বোমা মারতে সাহায্য করবেন না; বোমায় কে মরবে আপনি জানতে পারবেন না; এবং সেজন আপনি হওয়ার সম্ভাবনা আছে।

মন্তব্য ৯ টি রেটিং +১/-০

মন্তব্য (৯) মন্তব্য লিখুন

১| ২৯ শে এপ্রিল, ২০১৫ বিকাল ৪:৪০

সজল কির্ত্তনিয়া বলেছেন: ব্লগে বেশ কিছু কুত্তা এখনো ভোট ঠিকমত হয়নি হয়নি করে ঘেউ ঘেউ করছে। যারা এখনো ঘেউ ঘেউ করছিস, তাদের বলি - মোল্লাদের দৌড় মসজিদ পর্যন্ত আর তোমাদের দৌড় আই,পি হাইড করে ঘেউ ঘেউ করা পর্যন্ত।

সিটি কর্পোরেশন নির্বাচনে কারচুপি হয়েছে বলে, ঢাকা - চিটাগাং কোথাও কোন প্রতিবাদ নাই, বাচ্চাকাচ্চা, কিশোর-কিশোরী, যুবক-যুবতী, ছাত্র-শিক্ষক, কৃষক-মজুর, সুশীল-শিক্ষক কাউরে তো প্রতিবাদ করে রাস্তায় নেমে আসতে দেখলাম না। সবাই সবার জায়গায় থেকে সুন্দর ভাবে এই ভোটের ফলাফল মেনে নিয়েছে।

আপনাদের অসুবিধা কোথায়?

২৯ শে এপ্রিল, ২০১৫ রাত ৮:১৯

চাঁদগাজী বলেছেন:


আমার সমস্যাটা ছোট, বাংলাদেশ হচ্ছে আমারো দেশ।

মানুষকে কুত্তা ডাকলে, মুখ তালা লাগায়ে দেবো।

২| ২৯ শে এপ্রিল, ২০১৫ বিকাল ৪:৪৪

আহলান বলেছেন: একজন পেট্রল বোমামারীকে এখন পর্যন্ত শাস্তি পেতে দেখা যায়নি ... অথচ আসাদুজ্জামানের গাড়ি বহরে হামলাকরী তরুনদেরকে নিহত অবস্থায় পাওয়া গেছে ... যদিও তারা সন্ত্রাসী কিনা প্রমাণিত নয় .... অনেক জায়গায় সরকারী দলের লোকজনই পেট্রল বোমা হমলার জন্য দায়ি বলে ধারণা করা হচ্ছে, এবং এর পেছনে যথেষ্ট যুক্তিও আছে .... নির্বাচণে অপশক্তির প্রয়োগ হয়েছে প্রকাশ্যে, যারা এভাবে প্রশাসনের সামনে এভাবে নগ্ন আচরণ করে, পেট্রল বোমা মারাটা তাদেরই কাজ বলে ধরে নিতে অসুবিধা হয় না ... ... আমি বলি না যে খালেদা বা এরশাদ ধোয়া তুলসি পাতা .... তারা যেমন কৃতকর্মের ফল ভোগ করছে, সবাইকেই করতে হবে ....টুডে ওর টুমরো ....

২৯ শে এপ্রিল, ২০১৫ রাত ৮:২০

চাঁদগাজী বলেছেন:

বোমাবাজদের শাস্তি দেয়ার পজিশনে দেশ যেতে পারছে না; বোমাবাজরা বেশী শক্তিশালী।

৩| ২৯ শে এপ্রিল, ২০১৫ রাত ১১:৪৪

আংশিক ভগ্নাংশ জামান বলেছেন: বোমা যারা মারছে তারা শক্তিশালী।যারা ভোট চুরি করছে তারাও শক্তিশালী।
এইদেশে সাধারণ জনগণ একমাত্র শক্তিহীন।
ম্যাডাম এবং জাতির বুবু বরাবরই নিজেদের ক্ষমতার প্রকাশ ঘটান এই সাধারণ জনগণের উপর।

৩০ শে এপ্রিল, ২০১৫ রাত ১:১১

চাঁদগাজী বলেছেন:

১৭ কোটী যখন ম্যাডামকে সরাটে পারছেন না, বুবুই সরাক; তারপর বুবুকে সরতে হবে।

৪| ৩০ শে এপ্রিল, ২০১৫ রাত ২:৫২

চাঁদগাজী বলেছেন:





ড: এমাজুদ্দিনের 'আদর্শ ঢাকা' কি হবে?

ড: এমাজুদ্দিন 'আদর্শ ঢাকা'র আহ্বায়ক; তিনি ঢাকাকে আদর্শ নগরীতে পারিণত করবেন। ঢাকার জন্য ২ মেয়র বা খারাপ লোককে ঢাকর মানুষেরা নির্বাচিত করেছে; তাদের নিজস্ব এজেন্ডা আছে; সেই এজেন্ডায় যা আছে, তাতে হয়তো অনেক কিছু আছে; তবে, সেই এজেন্ডা আমাদের জন্য ভয়ের কারণ অবশ্যই।

ড: সাহেব ঢাকায় বাস করছেন ৫০ বছরের বেশী, কখনো ঢাকাকে 'আদর্শ' বানানোর কথা ভাবেননি; এবারের ভোট উনাকে এই মহৎ আইডিয়াটি দিয়েছেন; তিনি বুঝতে পেরেছেন যে, ঢাকাকে

৫| ৩০ শে এপ্রিল, ২০১৫ রাত ২:৫৮

চাঁদগাজী বলেছেন:

'আদর্শ' বানানোর দরকার আছে। উনার প্ল্যান অবশ্য একটু বদলাবে; কারণ, শুরুতে উনি শহরের জন্য ২ জন মেয়র আমাদের উফার দেয়ার চেস্টা করেছেন, সেটা ঘটেনি; তাহা না ঘটাতে উনার প্ল্যানের মৃতয়ু হবে, নাকি প্ল্যান অনেক গুণে শক্তিশালী হবে, সেটা নির্ভর করবে উনার ভাবনা শক্তির উপর; আমার মতে, উনার জন্য ভালো হয়েছে; কারণ, উনি যাদের মেয়র বানাতে চেয়েছিলেন, তারা ২ জনেই হচ্ছে দেশের 'এলিট ডাকাত'; ডাকাতেরা ডাকাতিই করে, 'আদর্শ' বানানোর কাজ ডাকাতদের জানার কথা নয়।

উনি একাধারে

৬| ২১ শে জুন, ২০১৮ রাত ৩:৩৩

বারিধারা ৮ বলেছেন:

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.