নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সম্পদহীনদের জন্য শিক্ষাই সম্পদ

চাঁদগাজী

শিক্ষা, টেকনোলোজী, সামাজিক অর্থনীতি ও রাজনীতি জাতিকে এগিয়ে নেবে।

চাঁদগাজী › বিস্তারিত পোস্টঃ

বাংলা ব্লগে ক্যাচাল করার মোক্ষম বিষয়, ধর্ম

০৭ ই জুলাই, ২০১৫ সকাল ১০:৩১

বিশ্বের ৮০% মানুষ ধর্মে বিশ্বাস করে; কোন না কোনভাবে ধর্মীয় আচার, বিশ্বাস, ট্রেডিশন, প্রার্থনার সাথে যুক্ত; ফলে, ধর্ম সহসা কোথায়ও যাচ্ছে না; খৃস্টান ধর্মের লোকেরা ৪০ মিলিয়ন কপি বাইবেল ছাপায়, ইসলাম ধর্মের লোকেরা ৩০ মিলিয়ন কপি নতুন কুরান ছাপায়; এ ব্যতিত আছে হাজার রকমের ধর্মীয় বই, পুস্তিকার শত মিলিয়ন কপি। বিশ্বে সরকারী ও ব্যক্তিগত মালিকানার বাহিরে সবচেয়ে বেশী সম্পত্তির মালিক ধর্মীয় অর্গেনাইজেশন গুলো। বিশ্বে প্রচলিত সবচেয়ে বড় কাহিনীগুলোর মুলে রয়েছে ধর্মীয় অনুভুতি; মহা প্লাবন, মহা শক্তিমান মানুষ, সবচেয়ে বুদ্ধিমান, সবচেয়ে গুনী, সবচেয়ে সুন্দর, সবচেয়ে দয়ালু, সবই ধর্মের গল্পের অংশ। প্রথম মানুষ, শেষ মানুষ সবই ধর্মীয় চরিত্র।

ধর্মের পরিসর এট বড় যে, এখানে সবার স্হান হয়; যেই মানুষ কোন বর্ণ লিখতে পারে না, পড়তে পারে না, সেই ব্যক্তিও ধর্ম নিয়ে কথা বলতে পারে; আবার লাখ লাখ ধর্মীয় স্কুল, একাডেমী, বিশ্ববিদয়ালয় উচ্চ শিক্ষিত পন্ডিত তৈরি করছে, যারা ধর্মকে ধরে রেখেছে, ধর্মকে প্রতিদিন মানুষের সামনে নতুন ভাবনা হিসেবে তুলে ধরার আপ্রাণ চেস্টা চালাচ্ছে।

সায়েন্সের প্রতিটি শাখা সব সময়েই মানুষের জন্য কঠিন ছিল, ফলে মানুষ চাইলেই সেখানে স্হান করে নিতে পারে না; একই কারণে, সায়েন্স সাধারণ মানুষের প্রতিদিনের আলোচানার বিষয় হতে পারেনি।

বাংলাদেশে কখনো মাঠে মাঠে পদার্থ বিদয়া নিয়ে আলোচান বসবে না; গ্রামে গ্রামে রাতে বাইওলোজীর অনুস্ঠান হবে না; আসলে, এসবকিছু ঢাকা ইুনিভার্সিটিতেও হবে না; টিএসসি'তে অর্থনীতি নিয়ে সন্মেলন করলে ৪০০/৫০০ লোক হবে; ধর্মীয় সভা করলে ৫ লাখ কোন ব্যাপারই না।

মানুষ কঠিন সায়েন্স সহজে আয়ত্ব করতে পারে না, বুঝে না; মানুষ সহজ বিষয় বুঝতে পারে, সেটা নিয়ে কথা বলতে পারে; সেখানে নিজের মতামত যোগ করতে পারে; ফিজিক্সে বা অর্থনীতিতে মতামত যোগ করার জন্য লোক খুঁজেও পাওয়া যাবে না; ব্লগে ক্যাচাল করার জন্য সহজ কয়েকটা বাক্যই যথেস্টা, এবং সেটা লজিকের বাহিরে হলে একটু বাড়তি সুবিধা; এবং সেটার সোর্চ হিসেবে ক্যচালবাজরা ধর্মকেই বেচে নেয়।

মন্তব্য ৪৭ টি রেটিং +৪/-০

মন্তব্য (৪৭) মন্তব্য লিখুন

১| ০৭ ই জুলাই, ২০১৫ সকাল ১০:৩৭

লেখোয়াড়. বলেছেন:
হে হে হে হে হে...............

শুধু বাংলা ব্লগে না, সব জায়গায়ই ক্যাচাল করার মোক্ষম বিষয়, ধর্ম।

০৭ ই জুলাই, ২০১৫ সকাল ১০:৪৭

চাঁদগাজী বলেছেন:


৮০% মানুষের জন্য কমন-প্লাটফরম, অক্ষর না-জানা থেকে পিএইচডি, মোল্লা থেকে গ্রান্ড-মুফতি, জন থেকে পোপ জন।

২| ০৭ ই জুলাই, ২০১৫ সকাল ১১:০৩

প্রামানিক বলেছেন: ব্লগে ক্যাচাল করার মোক্ষম বিষয়, ধর্ম

কথাটা ১০০% সত্য।

০৭ ই জুলাই, ২০১৫ বিকাল ৪:২১

চাঁদগাজী বলেছেন:


গতকাল এক ক্যাচালবাজের পোস্টে কমেন্ট করেছিলাম; গাল ও ধমক দুটোই দিয়েছে; ব্লগে গালের বিপরিতে গাল দিয়ে লাভ নেই, তাই চুপ হয়ে গেছি।

৩| ০৭ ই জুলাই, ২০১৫ সকাল ১১:০৯

নেফার সেটি বলেছেন: দুইটা বানান ভুল আছে সংশোধন করে নেন। না আমি যোগ্যতা নিয়ে প্রশ্ন তুলবো না। একজায়গায় "এত" লিখতে গিয়ে এট হয়েছে, আর "ক্যাচালবাজ" ক্যচালবাজ হয়ে গেছে।

৪| ০৭ ই জুলাই, ২০১৫ সকাল ১১:০৯

নেফার সেটি বলেছেন: দুইটা বানান ভুল আছে সংশোধন করে নেন। না আমি যোগ্যতা নিয়ে প্রশ্ন তুলবো না। একজায়গায় "এত" লিখতে গিয়ে এট হয়েছে, আর "ক্যাচালবাজ" ক্যচালবাজ হয়ে গেছে।

০৭ ই জুলাই, ২০১৫ বিকাল ৪:২৩

চাঁদগাজী বলেছেন:

আপনাকে ধন্যবাদ, ঠিক করে দেবো।

৫| ০৭ ই জুলাই, ২০১৫ সকাল ১১:১৪

কলাবাগান১ বলেছেন: বাংলাদেশে কখনো মাঠে মাঠে পদার্থ বিদয়া নিয়ে আলোচান বসবে না; গ্রামে গ্রামে রাতে বাইওলোজীর অনুস্ঠান হবে না; আসলে, এসবকিছু ঢাকা ইুনিভার্সিটিতেও হবে না; টিএসসি'তে অর্থনীতি নিয়ে সন্মেলন করলে ৪০০/৫০০ লোক হবে; ধর্মীয় সভা করলে ৫ লাখ কোন ব্যাপারই না।

৬| ০৭ ই জুলাই, ২০১৫ সকাল ১১:১৭

কলাবাগান১ বলেছেন: "মানুষ কঠিন সায়েন্স সহজে আয়ত্ব করতে পারে না, বুঝে না; মানুষ সহজ বিষয় বুঝতে পারে, সেটা নিয়ে কথা বলতে পারে; সেখানে নিজের মতামত যোগ করতে পারে; ফিজিক্সে বা অর্থনীতিতে মতামত যোগ করার জন্য লোক খুঁজেও পাওয়া যাবে না"
প্রচন্ড ভাবে সহমত

০৭ ই জুলাই, ২০১৫ বিকাল ৪:২৭

চাঁদগাজী বলেছেন:


ক্যাচালবাজিকে ব্লগিং বলে চালাতে চাচ্ছেন কিছু বেকুব ব্লগার; ধর্ম নিয়ে কিছু লিখতে তেমন জানতেও হয় না, বুঝতেও হয় না; আবার শ্রোতা সবাই; প্রতিবাদ করলে, "নাস্তিক" বলে ডাকে; বাহবা দিলে ব্রাদার হয়ে যায়।

৭| ০৭ ই জুলাই, ২০১৫ সকাল ১১:২৩

নীলপরি বলেছেন: দারুন লাগলো ।:)

০৭ ই জুলাই, ২০১৫ বিকাল ৪:২৮

চাঁদগাজী বলেছেন:



কম্পুটারের হার্ড ড্রাইভ ভরায়ে ফেলছে ক্যাচাল করে।

৮| ০৭ ই জুলাই, ২০১৫ সকাল ১১:৩২

নতুন বলেছেন: সায়েন্স নিয়ে ক্যাচাল করা যায়না। কারন প্রমান আছে। কিন্তু ধমের সব গুলি মতবাদই বিশ্বাসের উপরে এবং সবাই সবার পথটাই সেরা ভাবে এবং নিজের মতন ব্যাক্ষা করে। তাই ক্যাচাল সহজ।

একটা জিনিস কেউই দেখে না যে বিশ্বের গবেষনা থেকে আমাদের দেশ কত বেশি পিছিয়ে। আমরা যখন কিছুই উদ্ভাবন করবোনা তখন যারা করেছে তাদের পয়সা দিয়ে তা ব্যবহার করতে হবে।

আমরা এখন রোবোট বানানোর চেস্টা করছি, যেটা এখনো রিমোট কন্ট্রল খেলনার পযায়ে আছে। আর সেদিন দেখলাম রুবিক কিউবস সমাধান করছে রোবট ৩/৪ সেকেন্ডে।

সামনের জামানায় গবেষনা/আবিস্কারই হবে জাতীয় শক্তি/ক্ষমতা... আমরা সেটা অজনের জন্য কিছুই করছিনা।

০৭ ই জুলাই, ২০১৫ বিকাল ৪:৩০

চাঁদগাজী বলেছেন:


ঠিক নলেছেন।

গবেষনা করার জন্য কোন বরাদ্ধ নেই বললেই চলে, সর্বোপরি আমাদের ইউনিভার্সিটিগুলোতে গবেষনা করার মতো শিক্ষকই নেই; বরং ওখানেও ক্যাচাল।

৯| ০৭ ই জুলাই, ২০১৫ বিকাল ৪:৫৮

এহসান সাবির বলেছেন: ভালোই বলেছেন।

০৭ ই জুলাই, ২০১৫ সন্ধ্যা ৭:০৩

চাঁদগাজী বলেছেন:

গতকাল এক ক্যাচালবাজ অন্য ধর্মীদের গালি দিচ্ছিল; আমি তার মনোভাবের সমালোচনা করায়, বেশ বাজে কথা বলছিল; এরা স হজ বিয়য়ও বুঝে না; ফলে, সায়েন্স ইতয়াদি বুঝার চেস্টা করতে পারে না।

১০| ০৭ ই জুলাই, ২০১৫ রাত ৮:০৫

প্লাবন২০০৩ বলেছেন: ভালো বলেছেন । শুভেচ্ছা রইল ।

০৭ ই জুলাই, ২০১৫ রাত ৮:০৮

চাঁদগাজী বলেছেন:

সহজ এক বিষয় পেয়েছে কিছু লোক, লিখতে ভাবতে হয় না, যা ইচ্ছে লিখে যাচ্ছে।

১১| ০৭ ই জুলাই, ২০১৫ রাত ৮:১৫

শরীফুল আলম বলেছেন: আপনার এই কথা ঠিক যে, না জেনেও লোকেরা ধর্ম নিয়ে কথা বলে। কিন্তু তাই বলে ধর্ম নিয়ে কথা বললেই ক্যাচাল, সম্পূর্ণ ভুল। ন্য

০৭ ই জুলাই, ২০১৫ রাত ৯:০০

চাঁদগাজী বলেছেন:

ধর্ম নিয়ে যুদ্ধ হয়েছে যুগে যুগে; ক্রুসেড চলেছে ২ শত বছর।

ব্লগে কিছু লোক শুধু ক্যাচাল লাগানোর জন্য ধর্মীয় পোস্ট দেয়; আর কিছু হয়তো ধর্ম প্রচার ইতয়াদির চেস্টা করে। কিন্তু ক্যাচালবাজদের স হজে চেনা যায়; তারা অন্য ধর্মের লোকদের হেয় করে, আক্রমণ করে।

১২| ০৭ ই জুলাই, ২০১৫ রাত ৮:২১

শতদ্রু একটি নদী... বলেছেন: সেই ক্যাচাল পোস্টের লিঙ্ক দ্যান, দেখি ক্যামনে গাইলাইছে। আপনেও তো হরহামেশাই অপ্রাসঙ্গিক কথাবার্তা কন। যখন ওইভাবে বলেন তখন কিন্তু মানুষেরও গায়ে লাগে। এই যেমন এইখানেরই একজনরে বানান শিখাইতেছিলেন, যেইটা আপনার নিজের একটা বিশাল দুর্বলতা। কিন্তু আপনি কি ইতিহাস নিয়া কিছুই লিখেন কিংবা বলেননা? যেইটা নিজে ঠিক রাখতে পারেননা সেইটা নিয়া অন্যরে কিছু বলাও কিন্তু আবালের মতন কাজ। আর এইখানেও কিন্তু ধর্মই টাইনা আনছেন, উদ্দেশ্যটা কি ক্যাচাল? ;)

০৭ ই জুলাই, ২০১৫ রাত ৮:৫৬

চাঁদগাজী বলেছেন:

আমার বানান ভুল হয়, অনেক সময় কি-বোর্ডের জন্য হয়; তবে, নীচের উদাহরনের মত হয় কিনা জানি না:

"তিনি নির্যাতনের স্বীকার হয়েছেন"।

আমার ভুল, আমার বুঝার অভাব ইত্যাদি আমি নিজে বুঝতে পারলে আমি সুপারম্যান হয়ে যেতাম; পাঠকেরা ধরে দেয়, আমি শিখি।

ধর্ম নিয়ে যারা ক্যাচাল করেন, তাদের পোস্টে কিছু থাকে না; থাকে তাদের বিষাক্ত মনের বিষের ধারা; তারা সাধারণত: অন্য ধর্মের মানুষকে আক্রমণ করে, গালি দেয়, হুমকি দেয়।

আমি এই পোস্টে ধর্মকে টেনে আনিনি; আমি বলতে চেয়েছি যে, মানুষ কিছু না জেনেও ধর্ম নিয়ে কথা বলতে পারে, কিছু একটা বুঝে; অর্থাৎ ধর্ম নিয়ে লিখতে বিদ্যাবুদ্ধির দরকার হয় না।



১৩| ০৭ ই জুলাই, ২০১৫ রাত ৯:১০

শাশ্বত স্বপন বলেছেন: ১০০% সত্য বলেছেন।

০৭ ই জুলাই, ২০১৫ রাত ৯:২৯

চাঁদগাজী বলেছেন:


ধর্ম নিয়ে কথা বলতে হলে তেমন কিছু না জানলেও অনেক কিছু লেখা যায়; ব্লগে অনেকে লিখে অন্য ধর্মের লোককে আক্রমণ করার জন্য, এটা দু:খজনক।

১৪| ০৭ ই জুলাই, ২০১৫ রাত ৯:১৮

শতদ্রু একটি নদী... বলেছেন: আপনার কি মনে হয় ওইটা ইচ্ছাকৃত ভুল? কাউকে ভুল হইছে বলতে গেলে সেইটা বলার একটা টোন থাকে, আপনে ব্যাঙ্গাত্মক টোনে বলছেনযেইটা খুব ভালোভাবেই বোঝা যায়। আপনার মতো মুরুব্বী মানুষের কাছ থাইকা এইসব আশা করা যায়না। যাকে বলতেছেন সে আপনার প্রতিপক্ষ না, একটু ভালোভাবেই বলেন, অসুবিধার তো কিছু থাকার কথা না।

আপনি নিজেকে একদম বেকুব ভাবেন কিংবা তেমন কিছু বুঝেননা সেইটা ভাবার কোন কারন দেখতেছিনা। কারন আপনি অনেক পোস্টেই আগাছা, বলদ, বকবক, গরু ইত্যাদি শব্দ অতিমাত্রায় ব্যবহার করেন। এইসব কি আপনি নিজে বাচ্চাকাল থেকে অনেক বেশি শুনে শুনে বড় হইছেন যে মুখস্ত হয়ে গেছে বলে অটো আঙ্গুলের আগায়ও চইলা আসে? এরপর তো দেখি ঠিকঠাক মতামত দ্যান, এইসব আজাইরা শব্দ না লিখে একটু ভালো শব্দ ব্যবহার আগে থেকে করলেই তো পারেন। সেইটাই তো আসলে ব্লগিং এর ধারা হবার কথা, আপনার ওইসব অপ্রাসঙ্গিক, অসংলঙ্গ শব্দের ব্যবহার নিশ্চিতভাবেই না।

আর এই কমেন্টে শেষে বললেন ধর্ম নিয়ে লিখতে বিদ্যাবুদ্ধির প্রয়োজন হয়না, এইটা আপনার ধারনা। আমার তো ধারনা ধর্ম নিয়ে লিখতেই বিদ্যাবুদ্ধির বেশ ভালোরকম দরকার আছে। কারন ধর্মের মধ্যে মানুষের জীবনের সামগ্রিক আচার আচরন রীতিনীতি এমনুকি আইনকানুন পর্যন্ত বলে দেয়া হয়, না জেনে না বুঝে ভুলভাল বললে ওইটা আপনার মাঝে মাঝে করা মন্তব্যের মতই আজাইরা ব্যাপার হইয়া যাবে।

আশা করি বুঝাইতে পারছি। না পারলে ঠিক কোওটা বুঝেননাই এবং কেন বুঝেননাই বইলেন, আবার বুঝাইয়া যাবো। সহ ব্লগার হিসেবে এইটা কর্তব্যের মতই।

১৫| ০৭ ই জুলাই, ২০১৫ রাত ৯:২৭

চাঁদগাজী বলেছেন:


আপনার কথাগুলো আমাকে সাহায্য করবে।

ধর্ম নিয়ে কথা বলছে যাদের সাধারণ ধারণাও দুর্বল, আবার ধর্মে পিএইচডি করা লোকেরাও কথা বলছে, সেজন্যই ক্যাচাল করা সহজ হয়েছে; অন্য সাবজেক্টে এই বিশাল রেন্জ নেই।

১৬| ০৭ ই জুলাই, ২০১৫ রাত ১০:৩৮

নাম প্রকাশে ইচ্ছুক নহে বলেছেন: পেট খালি থাকে তো। ক্যাচাল করে পেট ভরে মনে হয়। বেহুদা ক্যাচাল।

০৭ ই জুলাই, ২০১৫ রাত ১১:৩৩

চাঁদগাজী বলেছেন:

টেকনোলোজী, রাজনীতি, অর্থনীতি, শিক্ষা, সায়েন্স নিয়ে ক্যাচাল করুক; আমরা পড়তে চাই!

১৭| ০৮ ই জুলাই, ২০১৫ রাত ১২:৫৯

রূপক বিধৌত সাধু বলেছেন: এই ব্যাপারটা দারুণ বলেছেন, যে জানেনা বা বোঝেনা সেও মতামত দেয় । যেনতন মতামত না, চরম মতামত । সে যা বলবে তাই । জানা লোকেরও ভেল নেই । আমি নিজেই অনেকের সাথে কথা বলেছি । যুক্তি দিতে দিতে কাহিল হয়ে পড়েছে । যখন জিগ্যেস করেছি, ব্যাপারটা সম্পর্কে জানেন? পরে বলে, আমার মনে হয় এমনই ।

০৮ ই জুলাই, ২০১৫ রাত ২:০৮

চাঁদগাজী বলেছেন:

ধর্মীয়দের সবচেয়ে খারাপ দিক হচ্ছে, অন্য ধর্মের লোকদের 'ভুল ধর্মের লোক' হিসেবে দেখা।

একারনেই লাখ লাখ মানুষকে প্রাণ দিতে হয়েছে, আজও খুঁদে ক্রুসেড চলছে

১৮| ০৮ ই জুলাই, ২০১৫ দুপুর ১২:২৪

সরদার হারুন বলেছেন: সমস্ত পৃথীবিতে সব কালে ধর্ম নিয়ে ঝগড় বিবাদ হয়েছে এবং এখনও হচ্ছে ।
আসলে ঠিকই বলেছেন ধর্মনিয়ে সবই আলোচনা করে তা বুঝুক আর নাবুঝুক।
তবে মানুষ খুন কেমন ধর্ম পালন সেটা আমার মাথায় ঠোকে না ।

"রব্বলে আল আমিন " এর অর্থ ও তার দার্শনিক ও বৈজ্ঞানিক ব্যাখ্যা বলতে বললে কতজন লোক পারি তা দেখলে
অবাক হবেন ,আমার মতে %০২জন হতে পারে ।
+++++++++++++++++++

০৮ ই জুলাই, ২০১৫ বিকাল ৪:১৬

চাঁদগাজী বলেছেন:

অন্য ধর্মের বিরোধীতা করাও ধর্মের অংশ হওয়াতে ভয়ংকর অবস্হার সৃস্টি হয়েছে, ক্যাচাল থেকে ক্রুসেড সবই সম্ভব হয়েছে।

১৯| ০৮ ই জুলাই, ২০১৫ দুপুর ১২:৪৮

দীপংকর চক্রবর্ত্তী বলেছেন: কতিপয় কিছু ব্লগার অন্যকিছু লেখার না পেয়ে এই ধর্ম নিয়ে বাড়াবাড়ি করে। আমি হলফ করে বলতে পারি যে,ব্লগের মানে কি তাও তারা জানে না। X((


শুধু মাত্র কপি-পেষ্ট মার্কা পোষ্ট দিয়ে এই ধরণের প্যাচালের উদ্ভব করে এরা।।
অভিনন্দন আপনাকে, অনেক স্বচ্ছ চিন্তা আপনার B-)

০৮ ই জুলাই, ২০১৫ বিকাল ৪:১৯

চাঁদগাজী বলেছেন:


মোল্লা শফি, খালেদা জিয়া, মাহমুদুর রহমান যেভাবে ব্লগের বিপক্ষে, তেমনি ধর্ম নিয়ে ক্যাচালবাজরা ব্লগে গন্ডগোল করে বেড়ায়।

২০| ০৮ ই জুলাই, ২০১৫ বিকাল ৫:১৮

জেন রসি বলেছেন: সেই আদিম সমাজ থেকে চইলা আসতেছে! ;)

০৮ ই জুলাই, ২০১৫ সন্ধ্যা ৬:৫০

চাঁদগাজী বলেছেন:


এটাকে থামানোর চেস্টা করতে হবে।

২১| ০৮ ই জুলাই, ২০১৫ রাত ১১:১৩

ঢাকাবাসী বলেছেন: ৭০% অশিক্ষিতের দেশে ধর্ম নিয়ে কথা বলাটা খুব সহজ। মানুষকে ভয় দেখানো যায়, আবোল তাবোল বললেও বলা যায় নির্ভয়ে। মানুষ ধর্মকে ভয় পায়। ভালই বলেছেন।

০৯ ই জুলাই, ২০১৫ রাত ২:৫১

চাঁদগাজী বলেছেন:


জামাত সেই সুযোগ নিয়ে ১৯৭১ সালে হত্যাকান্ড চালায়েছিল; ওদের আশা ছিল বাংগালীরা পরাজি্ত হবে, মওদুদী ও আজম মিলিটারীর সাথে মিলে দেশ চালাবে।

আজকেও সুযোগ নিচ্ছে।

২২| ০৯ ই জুলাই, ২০১৫ রাত ১:৩০

আরণ্যক রাখাল বলেছেন: ধর্ম নিয়ে পোস্ট দেয়া হলে ভুলেও ঢুকি না

০৯ ই জুলাই, ২০১৫ সকাল ৮:৫৯

চাঁদগাজী বলেছেন:


সমস্যা হচ্ছে, ধর্মকে নিজের মত করে সাজাচ্ছে দুস্টরা

২৩| ০৯ ই জুলাই, ২০১৫ দুপুর ১:০৯

শেখ এম উদ্‌দীন বলেছেন: "সমস্যা হচ্ছে, ধর্মকে নিজের মত করে সাজাচ্ছে দুস্টরা"
এই ধর্ম যদি ইসলাম হয় তাহলে বলব ইসলামে নতুন কিছু যুক্ত করার উপায় নেই। তবে যদি কখনো এমন কোন পরিস্থিতি চলে আসে সে আল-কুরআন কিংবা হাদিস এর সমাধান সরাসরি দিতে না পারে তাহলে আলেমদের মজলিস এই ব্যাপারে আলোচনা সাপেক্ষে সিধান্ত নিতে পারে।
এত সমস্যা কিন্তু কেউ কুরআন হাদিসের আলোকে ডঃ নুমান আলিখান কিংবা মুফতি ইসামাইল মেঙ্ক বা বিলাল ফিলিপ্স দের মত ব্যাখ্যা নিয়ে এগিয়ে আসছেন না কেন?
আজ কুরআন যা আবিষ্কার করছে তা ১৪০০ বছর পূর্বে আল-কুরআন বলে গেছে।
সব চেয়ে বড় ব্যাপার হল অন্যের ব্লগে কে কি লিখছে তা নিয়ে আমার ভালো না লাগলে মন্তব্য করাই শ্রেয় এ নিয়ে দেখি অনেকে ব্লগ লিখেন এবং তা আবার নির্বাচিত পাতাতেও আসে।

সেলুকাসের এই দেশে যে একজন মুক্তিযোদ্ধা আত্মহত্যা করল আর একজন যুদ্ধাপরাধী প্রান গ্রুপের মালিক কে নায়ক সাজিয়ে বিদায় দেয়া হচ্ছে তা নিয়ে কারো মাথা ব্যাথা নাই। সত্য ধর্ম ইসলামকে ধ্বংস করতে নমরুদ, ফেরাউন, কারুন এমন হাজারো বুদ্ধিমান তথাকথিত বিজ্ঞান মনস্করা চেয়ে এসেছে বহু যুগ হতে। কিন্তু ইসলাম আজো আছে। তাই এগুলো নিয়ে পাচ্যাল না পেরে আমার যা ভালো লাগে আমি লিখি কিংবা করিমের যা ভালো লাগে তা করিম লিখুক। পাঠকের যা ভালো লাগবে তা ই সে পড়বে।
দুঃখিত অনেক বড় কমেন্ট করলাম আর আমার কথার মাধ্যমে কাউকে কষ্ট দিয়ে থাকলে।

০৯ ই জুলাই, ২০১৫ বিকাল ৪:১২

চাঁদগাজী বলেছেন:

ধর্ম বলতে একা ইসলামকে বুঝাই নি শুধু, ইসলাম থেকেও আকারে বড় ধর্ম আছে।

সময়ের সাথে সবকিছু বদলাচ্ছে, সবকিছু বদলায়।

২৪| ০৯ ই জুলাই, ২০১৫ দুপুর ১:১১

শেখ এম উদ্‌দীন বলেছেন: আজ (কুরআন) বিজ্ঞান যা আবিষ্কার করছে তা ১৪০০ বছর পূর্বে আল-কুরআন বলে গেছে।

ভুলের জন্য ক্ষমা প্রাথি অনেক তারাহুরা করে লিখতে হয়।

২৫| ১০ ই জুলাই, ২০১৫ দুপুর ১২:০৮

শেখ এম উদ্‌দীন বলেছেন: পৃথিবী ধ্বংস হলেও ইসলামের কোন এক অংশ পরিবর্তন যোগ্য হবে না সম্ভব নয়। আল্লাহ্‌র নাজিল কৃত আল-কুরআন কেয়ামতের পূর্ব পর্যন্ত এমনি থাকবে এখন যেমন আছে। এতে পরিবর্তনের জন্য যত বড় মেধাবী লোক তার মেধা নষ্ট করুক না কেন এটাই আল্লাহ্‌র ওয়াদা আর তিনি সবচেয়ে দৃঢ় ওয়াদা রক্ষাকারী।

যেকোনো ধর্ম মানেই মানুষের বিশ্বাস আর মানুষের বিশ্বাস নিয়ে সমালোচনা মূলক কথা বলার পূর্ব ঐ বিষয়ে অগাধ জ্ঞান রাখতে হয়। যা না রেখেই আ আগা চৌ কিছু মন্তব্য করে এখন আবার আরও কিছু আবোলতাবোল কথা বলে তা কাভার দিতে চেষ্টা করছেন। তাই জ্ঞানী মাত্রই ধর্মের আলোচনা করতে পারে কিন্তু সমালোচনা করার পূর্বে ঐ ধর্মীয় গ্রন্থ তাঁদের কিতাব গুলোর সম্পর্কে খুব গভীর জ্ঞান থাকা জরুরী বলে আমার বিশ্বাস।

অনেক কিছু বদলাতে নেই।

১০ ই জুলাই, ২০১৫ বিকাল ৪:২৬

চাঁদগাজী বলেছেন:


কুরান, বাইবেল, তোরাহ থাকবে দীর্ঘ সময়।

মানুষ ৩ লাখ বছর ধরে ক্রমাগতই ভালোর দিকে যাচ্ছে।

২৬| ০৯ ই জুলাই, ২০১৮ রাত ৩:৪৩

বারিধারা ৭ বলেছেন:





















































বৃষ্টিতে কাক ভেজা হয়ে ঘরে ঢুকল আলম আর তার বউ সাবিনা। সন্ধ্যা থেকেই অপেক্ষা করছি ওদের জন্য। সন্ধ্যা সাতটার দিকে একবার ফোন দিলাম। আলম বলল ট্রেন লেট। ট্রেন এল প্রায় তিন ঘন্টা লেট করে রাত দশটায়। প্রায় এক ঘন্টা আগে থেই মুষলধারে বৃষ্টি হচ্ছে। আমার চিন্তা হচ্ছিল কিভাবে আসবে ওরা।

মফশ্বল শহরে আমার বাঙলো ঘর। বাংলো ঘর থেকে দূরে পাহাড় দেখা যায়। আলম আরো এক সপ্তাহ আগেই বলেছিল বউ নিয়ে বেড়াতে আসবে। আলম জাহাঙ্গির, মানে আমার দোস্ত আলম বিয়ে করেছে আরো প্রায় এক বছর আগে। বিয়ের পর কোথাও বেড়ানো হয়নি। একদিন ফোনে আমি বললাম আমি এখন যে শহরে থাকি, সেটা খুব সুন্দর। বাঙলোর খুব কাছে নদী, অন্যদিকে ছোট ছোট টিলা, পাহাড়। আর আছে দৃষ্টি জুড়ানো সবুজ চা বাগান। শান্ত, সবুজ প্রকৃতি। চা বাগানের ভেতর আমার বাঙলো। আমি এখনো বিয়ে করিনি। একাই থাকি। আলম আসতে চাইল বেড়াতে। সকালের ট্রেনে রওনা হল। পথে লেট, এল রাত দশটায়। এসে পড়ল বৃষ্টিতে। ঘরে ঢুকেই আলম বলল, দোস্ত চেঞ্জ করা দরকার।

আমি এর আগে ওর বউকে দেখিনি। মফিজ টাইপের ছাগল আলমের এত সুন্দর বউ! কি ফিগার। বৃষ্টিতে ভিজে শাড়ি লেপ্টে আছে বুকের সঙ্গে। মনে হল দুধের সাইজ ৩৪ ইঞ্চির কম হবে না। স্লিম ফিগার, ধনুকের মত বাঁকা কোমর। প্রথম দেখেই মাথা কেমন ঘুরে গেল। ওদের পাশের রুম দেখিয়ে দিলাম।

প্রায় দশ মিনিট পর চেঞ্জ করে এল। সাবিনা সালোয়ার কামিজ পড়েছে। ওড়না দিয়েছে এক পাশ দিয়ে। কপালে কামিজের সঙ্গে ম্যাচ করে কালো টিপ। উজ্জ্ল শ্যামলা শরীরের রঙ্গে অদ্ভুত লাগছিল। রাতে খাওয়ার পর গল্প করলাম। অনেক গল্প হল। আলম নিউইয়র্কের ব্রুকলিনে একটা পতিতালয়ে দালালের চাকরি করে। চাকরিতে কত রকম সমস্যার কথা বলল। মাঝে মাঝে পতিতারা যে জোর করে আলমের হোগা মারে দিনে সাতবার করে তার বিবরণ দিল। মাঝে মাঝে আমি আড় চোখে সাবিনাকে দেখছি।

সাবিনাও আমাকে দেখছে। আমি বেশ লম্বা দেখতে, পেটানো স্বাস্থ্য। দেখতে খুব খারাপ নই। টি শার্টে মাসলগুলো বেশ ভাল দেখা যায়। সম্ভবত: সাবিনা সেগুলো দেখছিল। কথায় কথায় বলল, ওর দু:খ একটাই, ওদের বাচ্চা হচ্ছে না। বিয়ের পর থেকেই চেষ্টা করছে, হচ্ছে না। এ আলাপ তোলার পর সাবিনা একটু লজ্জা পেল, বলল, এসব আলাপ থাক। আলম বলল, আরে মাসুদ আমার ন্যাঙটা কালের বন্ধু। ওর সঙ্গে সব আলাপ করা যায়। আলম বলল, দোস্ত টেস্ট করিয়েছি দুজনেরই। আমার কপাল খারাপ। আমার মাথার কাজ বিচিতে করে তাই স্পার্ম জেতা থাকেনা বেশিক্ষণ। সাবিনা আলাপের ফাকে উঠে গেল। ভাবলাম খুব লজ্জা পেয়েছে। আমি আর আলম গল্প করছি। আলম বলল, টেস্টটিউব বেবী নিতে চাচ্ছি, তাতে প্রায় পাচ হাজার ডলার লাগবে। এত টাকা কি আমার আছে বল? সাবিনা রাজী হয়না। সে বলে বাচ্চার দরকার নেই। এখনো বাসায় কাউকে সমস্যার কথা বলিনি। বুঝিস তো, এই সমাজে কেউ বিশ্বাস করবে না, আমার সমস্যা। সবাই সাবিনাকে দোষ দেবে। আবার মা খুব চাপ দিচ্ছে বাচ্চা নেওয়ার জন্য। কি যে করি! আমি বললাম, বাড়ির কাউকে না জানিয়ে টেস্টটিউব করিয়ে ফেল। কিন্তু সাবিনা রাজী হচ্ছে না, বলল আলম জাহাঙ্গির। আমি বললাম, দেখি আমি বলে রাজী করাতে পারি কিনা।


সে রাতে আমি ছোট ঘরে ঘুমিয়ে পড়লাম। ভেতরের বেডরুমে আলম আর ওর বউ ঘুমাল। আমি আলমের সেক্সি বউ সাবিনার দুদ আর হোগার কথা ভেবে হাত মেরে মাল বের করে ঘুমিয়ে পড়লাম। ভাবলাম, এবার বিয়েটা করতেই হবে। এভাবে আর কতদিন? পরদিন আলম আর ওর বউকে নিয়ে সারদিন ঘুরলাম। চা বাগান, পাহাড়, ছোট্ট পাহাড়ি নদী, উপজাতিদের গ্রাম অনেক কিছু দেখালাম ওদের। রাতে খাওয়ার পর আবার শুরু হল গল্প। আলম বলল, সাবিনা মাসুদ বলছে কাউকে না জানিয়ে টেস্টটিউব বেবী নিতে। ভ্রুন তোমার ভেতরে না দেওয়া পর্যন্ত কাউকে না জানালেই হল। এরপর তো সব স্বাভাবিক। ব্যাংক থেকে লোন টোন নিয়ে এবার কাজটা করেই ফেলি, কি বল?

সাবিনা বলল, ধূর এসব আলোচনা রাখ। আমার ভাল লাগে না। সারাদিন একসঙ্গে ঘোরাঘুরির কারনে আজ গতকালের ত লজ্জা লজ্জা ভাব মনে হল না। আমি বললাম, ভাবী, কিছু মনে করবেন না। আলম আর আমি খুব ভাল বন্ধু। সে জন্যই আলম পরামর্শ করে। সাবিনা বলল, তা না হয় হল, কিন্তু এত টাকা ! আলম মাঝখানে উঠে বাথরুমে গেল। আমি খুব ভাল করে সাবিনাকে দেখলাম। আজ লাল রঙের ম্যাক্সি পড়েছে। ছোট্ট লাল টিপ। কেমন মায়াময় মুখ। এ সময় টুকটাক আলাপ হল। কোথায় পড়েছেন, দেশের বাড়ি কোথায়, এসব। তখন ট্রাউজারের নীচে আমার ধোন বেশ খাড়া। কেমন সুরসুর করছে। উপরে উপরে আমার খুব শান্ত ভাব। আলম বাথরুম থেকে বের হয়ে বলল, দোস্ত তোর কম্পিউটারে ছবি টবি দেখা যাবে না, চল বসে বসে ছবি দেখি। কতদিন একসাথে ছবি দেখিনা। আমি এই ফাকে একটা সুযোগ নিয়ে নিলাম। বললাম, দোস্ত থিরি দেখবি? সাবিনা বলল, না, ওসব কিছু না।

ভারতীয় বাঙলা ছবি থাকলে দেন। আমি বললাম, না হয় আমি পাশের রুমে যাই। আপনারা দেখেন, ভাল লাগবে। আলম বলল, আরে সাবিনা, তুমি এমন করছ কেন? মাসুদ আমার খুব কাছের। একদিন ছবি দেখলে কিছু হবে না। তুই ছাড়। সাবিনা আর কিছু বলল না। আমি সুযোগ বুঝে একটা থ্রি এক্স ছাড়লাম। তবে এই থ্রি এক্সের শুরুতে একটা কাহিনী আছে। প্রথমে গাড়ি চালিয়ে ছেলে মেয়ে দুটো শহর থেকে দূরের একটা সমুদ্রে সৈকতে যায়। সেখানে সমুদ্রে গোসল করে। তারপর কটেজে এসে কঠিন চোদা দেয়। ওরা সেক্স করার সময় ঘরে ওয়েটার ঢোকে। তারপর গ্রুপ সেক্স দেখায়। দুই ছেলে, এক মেয়ের গ্রুপ সেক্স এটা। আমি ছবি ছাড়লাম। সবাই মনোযোগ দিয়ে দেখছে। বাঙলোতে এসে থ্রি এক্স শুরু হল। প্রথমেই মেয়েটি পুরো ন্যাঙটা হয়ে ছেলেটিকে ন্যাঙটা করে দিল। এরপর ছেলেটার ধোন মেয়েটা মুখে নিতেই সাবিনা বলল, ছি! কি নোংরামি! বলেই চলে যাওয়ার জন্য উঠে দাঁড়াল।

আমি বললাম, আপনারা দেখেন, আমি যাই। আলম বলল, সাবিনা কিছু না বলে দেখলেই তো হয়। আমি আর মাসুদ আগে অনেক দেখেছি। আজ মাসুদের একটা বউ থাকলে বেশ ভাল হত। সবাই মিলে ছবি দেখতাম। সাবিনা, প্লিজ একটু সহ্য করা না। মাসুদ আমার খুব ভাল বন্ধু। এর মধ্যে থ্রি এক্সে বেশুমার চোদাচুদি শুরু হয়েছে। মেয়েটাকে পেছন ফিরিয়ে কুকুরের মত চুদছে ছেলেটা। ঘর জুড়ে আ আ আ উ উ উ শব্দ। একটু পরে শুরু হল গ্রুপ সেক্স।

মেয়েটা মাঝখানে। নীচ থেকে ছেলেটো গুদের মধ্যে ধোন দিয়েছে, আর ওয়েটার উপরে দাঁড়িয়ে পোদের ফুটায় ঢুকিয়ে প্রচন্ড গতিতে ঠাপ দিচ্ছে। সাবিনা দেখছে আর ঘামছে। মাঝে, মাঝে কপালের ঘাম মুছেছ হাত দিয়ে। আমি চুপচাপ দেখছি। আলম শান্ত ভঙ্গীতে সিগারেট টানছে। এক পর্যায়ে ছেলে দুটো মেয়েটার মুখের মধ্যে মাল ঠেলে দিল।

ছবি টা শেষ হয়ে গেল। ছবি শেষ হলে আলম বলল, দোস্ত ভালই দেখালি, যাই ঘুমাই। ওরা উঠে চলে গেল। এদিকে আমার অবস্থা খুব খারাপ। ভেবেছিলাম, ছবি দেখিয়ে আলমকে বোকা বানিয়ে সাবিনাকে চোদার একটা চান্স নেব হল না। আবার হাত মেরে শুয়ে পড়লাম।


পরদিন সবাই মিলে লাউয়া ছড়ার জঙ্গল ঘুরে এলাম। আলম আসার সময় বলল, মদ খাবে। আমি ফোন করে আমার অফিসের একজন কে এক বোতল হুইস্কি দিয়ে যেতে বললাম। এ এলাকায় এসব বেশ পাওয়া যায়। রাতে চিকেন ফ্রাই, চিতল মাছের কাবাব, বাদাম মাখা আর কোল্ডড্রিংকস নিয়ে আমরা তিনজন বসে গেলাম। সাবিনা ভাবী আগে থেকেই একটু একটু খায়, জানাল আলম। সাবিনা শুধু বলল, মাত্রা ছাড়া খাওয়া যাবে না। বেশ আড্ডা জমল।

আজ সাবিনা হাত কাটা একটা কামিজ আর জিন্স প্যান্ট পড়েছে। জটিল সেক্সি লাগছে ওকে। উঁচু বুক দেখে অনেক আগেই আমার ধোন খাড়া। পাচ্ছিনা শালা সুযোগ, না হলে ভদ্র থাকা! আজ টাইট জিন্স প্যান্টে সাবিনার গুদের অংশ বেশ বোঝা যাচ্ছে। বাতাসে কামিজ একটু উঠলেই আমি আড় চোখে দেখছি। সাবিনা একটু মুচকি হাসল, কিছুই বলল না। আমি এ সময় বললাম, ছবি চলবে একটা? আলম সংগে সংগে বলল, গতকালের টা আবার চালা দো্স্ত। আমি বললাম আজ নতুন দেখব। কম্পিউটার ছেড়ে থ্রি এক্স চালালাম। আজ সাবিনা কিছুই বলল না। আজ শুরু থেকেই চোদাচুদি। প্রথমে দু’জন ছেলে মেয়ে, তারপর দুই ছেলে এক মেয়ে, এরপর এক ছেলে দুই মেয়ে, এরপর এক মেয়ে তিন ছেলে, সবশেষে দুই ছেলে দুই মেয়ে।

একটার পর একটা চলছে। আলম বেশ উত্তেজিত। মনে হল। ছবি শেষ হবে ঠিক তার আগে সে সাবিনা কে এক ঝটকায় টেনে কিস করল আমার সামনেই। সাবিনা কি করছ, মাথা নষ্ট হয়েছে বলে এক ঝটকায় নিজেকে ছাড়িয়ে নিল। আলম আবার লাফ দিয়ে ওকে ধরে এক ধাক্কায় মেঝেতে শুয়ে দিল। সাবিনা শুধু বলছে প্লিজ প্লিজ আলম, এসব কর না। শেষ পর্যন্ত আমাকে বলল, ভাই আপনি ও ঘরে যান না, আলম পুরো মাতাল হয়ে গেছে। আচমকা আলম সাবিনাকে ছেড়ে দিয়ে বলল, না মাতাল হইনি। আমি একটা বিষয় ভেবেছি, খুব ভাল করে শোন। তুমি মাসুদের বীর্য নিয়ে পোয়াতি হবে, এখনই সেই ঘটনা ঘটবে, কেউ কিছু জানবে না, টেস্ট টিউব বেবির ধকলও থাকবে না, এত টাকাও খরচ হবে না। সাবিনা পুরো হতভম্ব, আমার কান গরম হয়ে গেছে, আলম কি বলছে, নিজের কানে বিশ্বাস করতে পারছি না।

বুঝতে পারছি, ও পুরো মাতাল, তবে মনে মনে পুলকও অনুভব করছি। এখন যদি সাবিনাকে চোদার সুযোগ পাওয়া যায়! আলম আবার বলল, সাবিনা প্লিজ না কর না, আমার সবচেয়ে ভাল বন্ধুর বীর্য নিয়ে মা হবে তুমি, এক রাতের ঘটনা, আমরা সবাই ভুলে যাব, প্লিজ। সাবিনা বলল, অসম্ভব, তোমাদের পাগলামিতে আমি নেই। আমার দ্বারা এসব হবে না, মাতাল হয়ে আমাকে দিয়ে অন্যায় কিছু করানোর চেষ্টা করলে ভাল হবে না। বলেই সাবিনা এক ধাক্কায় আলমকে ফেলে উঠে দাঁড়াল। আমার দিকে রক্তচক্ষু তাকিয়ে পাশের ঘরে যাওয়ার জন্য পা বাড়াল।

এবার আমার মাথায় যেন আগুন খেলে গেল। আমি চান্স নিলাম। এক ঝটকায় ধরে ফেললাম সাবিনাকে। বললা, ভাবি এক রাতের ঘটনা কেউ জানবে না, আপনি মা হবেন, আমার বন্ধু বাবা হবে, পুরো ফ্যামিলিতে অশান্তি থাকবে না। শুধু এক রাত। এরপর আমরা সবকিছু ভুলে যাব, বলতে বলতে আমি ওর দুধ টিপে দিলাম। সাবিনা হাত তুলল চড় মারার জন্য। কিন্তু তার আগেই ওর হাত ধরে ফেললাম। এই ফাঁকে আলম এসে এক ঝটকায় ওর জিন্সের প্যান্টের চেন খুলে দিল। সাবিনা এবার দু’হাতে মাথা চেপে বসে পড়ল। কিন্তু আমরা কেউ যেন ছাড়ার পাত্র নই।

আমি আর আলম দুজনে সাবিনাকে কোলে নিয়ে বিছনায় শুয়ে দিলাম। আমি ওর প্যান্ট খুললাম, আলম একটানে কামিজ ছিড়ে ফেলল। ব্রা খুলে দিল। এখন শুধু সাবিনার পড়নে লাল রঙের প্যান্টি। আমাকে আলম বলল, দোস্ত ওটা খুলে শুরু কর। আমি দেখি। সাবিনা একদম শান্ত। কোন কথা নেই। চোখ ছলছল করছে। আমি প্যান্টি খুলতে গিয়ে ছিড়ে ফেললাম। তারপর ওর দুধ দু’টো টিপতে টিপতে শুয়ে পড়লাম ওর পাশে। শুয়েই দুধ চোষা করলাম। আলম সিগারেট ধরিয়ে দেখছে। আমি দুধ চোষা শেষ করে সোজা পা ফাক করে গুদ চুষলাম। থ্রি এক্স ছবিতে যা হয়, তাই করছি।


ঠিক এইভাবে ডগি পজিশনে চুদেছিলাম আমার জিগরি বন্ধু আলম জাহাঙ্গিরের স্ত্রী সাবিনা জাহাঙ্গিরকে।

বিশ্বাস করেন, এটাই আমার প্রথম মাগী চোদা, কিন্তু আলমকে বুঝতে দিচ্ছি না। থ্রি এক্স এর দৃশ্য মনে করে সেভাবে চালানোর চেষ্টা করছি। গুদ চুষতে চুষতে এক পর্যায়ে সাবিনা আমার মাথা তুলে উঠে বসে আমার ঠোটে চুমু দিল। এই প্রথম আমি শিহরিত হলাম। নিজেকে কেমন জানি অপরাধী মনে হতে লাগল। এবার সাবিনা আমার বুকে চুমু দিতে দিতে নীচে এসে ধোন মুখে নিয়ে চুষতে লাগল। তারপর নিজেই চিত হয়ে শুয়ে দু’পা ফাক করে আমার ধোন তার গুদের ফুটোয় সেট করে দিয়ে বলল, ঢোকাও প্লিজ। ঢোকাতে গিয়ে পিছলে বের হয়ে গেল। সাবিনা মুচকি হেসে বলল, বোকা কোথাকার।

বলে, আবার শুয়ে আবার ধোন নিয়ে একটু গুদেরে ভেতরে দিয়ে বলল, চাপ দাও। এবার চাপ দিতেই পুচ করে পুরো ধোন ঢুকে গেল। আলম চেয়ারে বসে সিগারেট ধরাচ্ছে একটার পর একটা। এক দৃষ্টে আমাদের খেলা দেখছে। আমি প্রচন্ড শক্তি দিয়ে ঠাপাচ্চি। সাবিনা উহহহহহহহহহহ, ইসসসসসসসসস করছে। খাটে ক্যাচ ক্যাচ শব্দ হচ্ছে। ঠাপ দেওয়ার সঙেগ সঙগে সাবিনার বিশাল সাইজ দুধ টিপছি। আমার মাল প্রায় বের হবে, বুঝতে পারছি। হঠাত আলম উঠে এসে প্যান্ট খুলে ধোন বের করে ওর সাবিনার মুখের কাছে এসে ধোন খেচতে লাগল। আমি ঠাপাচ্ছি।

আলম দু’এক মিনিটের মধ্যে খেচে সাবিনার দুদেরর উপর মাল ফেলে দিল। সাবিনা কিছুই বলল না। আমি এরপর সাবিনার গুদের ভেতর মাল ঢেলে দিলাম। মাল ঢেলে কিছুক্ষণ ওর বুকের উপর শুয়ে থাকলাম। সাবিনা আমাকে ঢেলে তুলে উঠে বসে হাসতে হাসতে বলল, শোন তোমার বীর্য নিয়েও যদি বাচ্চা না হয় তাহলে কি হবে? আলম বলল, এসব অলুক্ষণে কথা মুখে আনবে না। সেদিনের মত সবাই শুয়ে পড়লাম। নেশা থাকার কারনে ভাল ঘুম হল। বেশ বেলা করে সবাই ঘুম থেকে উঠলাম। সেদিন আর কেউ বাইরে যাইনি। বিকেলে আলম দোকানে গেল সিগারেট আনতে। আমার বাঙলো থেকে বেশ দূরে যেতে হয়। আলম বের হওয়ার সাথে সাথে আমি এক রকম ঝাপিয়ে পড়লাম সাবিনার উপর।

এরপর কি হল জানার ইচ্ছা থাকলে মেইল দিন আমার প্রিয় বন্ধু আলম জাহাঙ্গিরকে [email protected]







































আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.