নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সম্পদহীনদের জন্য শিক্ষাই সম্পদ

চাঁদগাজী

শিক্ষা, টেকনোলোজী, সামাজিক অর্থনীতি ও রাজনীতি জাতিকে এগিয়ে নেবে।

চাঁদগাজী › বিস্তারিত পোস্টঃ

খালেদা জিয়া, মাহমুদুর রহমান ও মোল্লা শফি বাংগালীর লেখক-মনকে হত্যা করেছে

০৮ ই জুলাই, ২০১৫ সন্ধ্যা ৭:৫৪

'নাস্তিক' একটি বিশ্রী শব্দ; খালেদা জিয়া, মাহমুদুর রহমান ও মোল্লা শফি বাংগালী ব্লগারদের নাস্তিক ডেকে, বাংগালীদের লেখক-মনকে হত্যা করেছে, বাংলা ব্লগিং'এর গতিকে শ্লথ করে দিয়েছে, অনেক ব্লগারকে ভীত করেছে, অনেক ব্লগারকে হতাশ করেছে; এবং সন্ত্রাসীদের সাহস যুগিয়েছে কিছু ব্লগারকে হত্যা করতে; এরা কি এসব অপরাধ থেকে ছাড়া পাবে?

মাহমুদুর রহমান লিখতে পারে, অনেক নিউজ-প্রিন্ট ধ্বংস করেছে; যা লিখেছে, সেগুলো মানব সমাজকে পেছনে টেনে ধরার জন্য, মানুষকে আধুনিক ধরণা থেকে দুরে রাখার জন্য চেস্টা করেছে।

মোল্লা শফি কিছু লিখে কিনা আমি জানি না; তবে, লিখলে কেহ পড়বে না নিশ্চয়।

বেগম খালেদা জিয়া নিশ্চয় ব্লগে এক সংগে ৫ লাইন লিখতে পারবে না; আর লিখলে উনার পাঠক হবে হয়তো পিন্টু, খন্দকার দেলোয়ার বা ড: এমাজুদ্দিন; কোন ব্লগার তা পড়লে, অবশ্যই ব্লগে গালির বন্যা বয়ে যাবে।

ব্লগে এক কবির এক কবিতায় একবার পড়েছিলাম, কবি নিজের কবিতায় বেগম খালেদা জিয়াকে 'মা' সম্বোধন করেছিলেন, বিস্মিত হবার মতো ব্যাপার: মানুষ নিজের মাকে মা ডাকেন, দেশকে মা ডাকেন, বসুধাকে মা ডাকেন; কিন্তু যে মহিলা সকল ব্লগারকে নাস্তিক ডেকে জাতির সৃজনশীল লেখকদের লেখা বন্ধ করতে চেয়েছিল, উনাকে কিসের মাতা ডাকা যায়? মাছের মায়ের পুত্র শোক থাকে, এবার দেখলাম 'মৎস্য পুত্রের মাতৃশোক'। এই বাগধারাটি ভালো লাগলে, আমাকে একটা ট্রেইড-মার্ক দেবেন; সেই কবিকে সম্প্রতি ব্লগে দেখছি না; মায়ের অস্ত্রধারীরা ভয় লাগায়েছে কিনা কে জানে!

এই ৩ জন লোক বাংলা ব্লগিং ও ব্লগারদের বিপক্ষে বেশ বড় ধরণের অপরাধ করেছে; লেখক, কবি, ব্লগারদের বিপক্ষে যারা অবস্হান নিয়েছে, তারা অবশ্যই নিজের চেস্টায় নিজেই গার্বেজ ক্যানে ঢুকে বসে আছে।


মন্তব্য ২৬ টি রেটিং +১/-০

মন্তব্য (২৬) মন্তব্য লিখুন

১| ০৮ ই জুলাই, ২০১৫ রাত ৮:১৯

টিএম.নীরব বলেছেন: হতবাগ আমি যে লেখায় মানুষের মনে কষ্টো বাদে, হাজারো মানুষ প্রতিবাদ করে সেই লেখক-মনকে হত্যা করা হয় বলছেন ।
আসলে ফেতনা সৃষ্টি কারি সেই লেখকেরা যাদের কথা আপনি বলছেন,

এমন কিছু লেখেন যা থেকে মানুষ কিছু শিক্ষা নিতে পারে, এমন কিছু লেখিয়েন না যার দরূদ মানুষের মনে বেথা লাগে,

কি এমন মুক্ত ধারার লেখা! যার জন্য ৯০% বাঙালি জাতি তাদের ফাসি কামনা করে, তাহলে কি বলবো তাদের যারা ইসলাম ধর্মকে আগাত করে কথা বলে, তাদের ধর্মের নাম নাস্তিক ছাড়া আর কিছুই হতে পারেনা, আমি নাস্তিকদের ফাঁসি চাই
হতবাগ আমি যে লেখায় মানুষের মনে কষ্টো বাদে, হাজারো মানুষ প্রতিবাদ করে সেই লেখক-মনকে হত্যা করা হয় বলছেন ।
আসলে ফেতনা সৃষ্টি কারি সেই লেখকেরা যাদের কথা আপনি বলছেন,

এমন কিছু লেখেন যা থেকে মানুষ কিছু শিক্ষা নিতে পারে, এমন কিছু লেখিয়েন না যার দরূদ মানুষের মনে বেথা লাগে,

কি এমন মুক্ত ধারার লেখা! যার জন্য ৯০% বাঙালি জাতি তাদের ফাসি কামনা করে, তাহলে কি বলবো তাদের যারা ইসলাম ধর্মকে আগাত করে কথা বলে, তাদের ধর্মের নাম নাস্তিক ছাড়া আর কিছুই হতে পারেনা, আমি নাস্তিকদের ফাঁসি চাই

০৮ ই জুলাই, ২০১৫ রাত ৮:৩৯

চাঁদগাজী বলেছেন:

আপনার ভাবনা গুহা মানবের পর্যায়ে আছে এখনো।

মানুষ নিজের ভাবনাকে ক্রমাগতভাবে উন্নত করছে: নতুন চিন্তা মানুষকে আজকে মানুষে পরিণত করেছে; মানুষ আরো ভালো জীবনের জন্য কাজ করছে।

২| ০৮ ই জুলাই, ২০১৫ রাত ৮:৫৪

আরণ্যক রাখাল বলেছেন: শফির কথা বাদ দেন, খালেদার কথাও। ওরা এক্সপেয়ার ডেট! এই মাহামুদুরফুদুরকেও এখন মানুষ ভুলে যাবে!
আমার মনে হচ্ছে, আর মাত্র কয়েক বছরের মধ্যেই প্রিন্ট মিডিয়া হারিয়ে যাবে, সেটাই বরং ভালো হবে।

০৮ ই জুলাই, ২০১৫ রাত ৮:৫৯

চাঁদগাজী বলেছেন:


ওরা ৩ জন হেরে গেছে, তবে ওদের সন্ত্রসীরা ব্লগে ভীতির সন্চার করেছে, অনেক ব্লগার চুপ হয়ে গেছে, অনেকে নিজকে গুটিয়ে নিয়েছেন।

৩| ০৮ ই জুলাই, ২০১৫ রাত ৯:২৪

আহমেদ জী এস বলেছেন: চাঁদগাজী ,



আপনার এখানে টিএম.নীরব কে কিছু বলতে চাই ।

ঁ@ টিএম.নীরব , আপনি কি এই পোষ্টটি কি আদৌ পড়েছেন ? প্রথম প্যারাতে কি লেখা আছে ? লেখা আছে -
'নাস্তিক' একটি বিশ্রী শব্দ; খালেদা জিয়া, মাহমুদুর রহমান ও মোল্লা শফি বাংগালী ব্লগারদের নাস্তিক ডেকে, বাংগালীদের লেখক-মনকে হত্যা করেছে, বাংলা ব্লগিং'এর গতিকে শ্লথ করে দিয়েছে, অনেক ব্লগারকে ভীত করেছে, অনেক ব্লগারকে হতাশ করেছে ......;

যদি পড়তেন ও বুঝতেন তবে দেখতেন , এই বিশ্রী শব্দটি আপনার বেলাতেও প্রয়োগ করা হয়েছে এবং আপনার বেলাতেও শব্দটি প্রযোজ্য । আপনিও একজন সম্মানিত ব্লগার । আপনি নিজে কি নাস্তিক ? উক্ত তিনজন তো আপনাকেও নাস্তিক বানিয়ে ছেড়েছেন । কারন তাদের বক্তব্যে সকল ব্লগারকে নাস্তিক বলা হয়েছে । তারা বলেন নি কতিপয় ব্লগার নাস্তিক
তাই তাদের দেয়া ফতোয়ায় আপনিও এখনও নাস্তিকের দলে ।
কিন্তু যদ্দুর মনে হয় আপনি যথেষ্ট ধার্মিক এবং একজন আস্তিকও বটে । ঐ তিনজনের ফতোয়া কি আপনি এখন মেনে নেবেন ? অবশ্যই নেবেন না । কোনও আস্তিক ব্লগারই ( যাদের সংখ্যা ব্লগে-৯৯% । ) এটা মেনে নেবেন না ।
তাহলে ব্লগার চাঁদগাজীর এটা বলাতে কি দোষ হয়েছে ? আমিও সম্ভবত আপনার মতোই আস্তিক । আপনার আমার মতো ৯৯% ব্লগারই আস্তিক । তারা তো আপনার মতো ক্ষেপে ওঠেন নি । লেখক আসলে কি বলতে চেয়েছেন আগে সেটা বুঝুন । সেটা আপনার মতো অসংখ্য ব্লগারদের পক্ষেই বলা হয়েছে । তাদের কারনেই অনেক ব্লগারের লেখনী থেমে গেছে , এটাই এই লেখার বিষয় এবং শিরোনামটিও তাই বলে ।
আশা করি আপনাকে বোঝাতে পেরেছি ! শুভেচ্ছান্তে ।

০৮ ই জুলাই, ২০১৫ রাত ৯:৪১

চাঁদগাজী বলেছেন:


আপনি সহজ করে বলেছেন,ভালো হলো।

৪| ০৮ ই জুলাই, ২০১৫ রাত ৯:৩৪

ভয়ংকর বিশু বলেছেন: শফী এবং খা-লেদা রাজনীতি করতে গিয়ে গো-হারা হারসে, এদের অস্তীত্ত এখন বিলীন হবার পথে, আর মহা- মুদুর রহমান জেলে বেশ ভালই ডিম থেরাপী নিচ্ছে। কথায় আছে-- পাপে বাপরেও ছাড়ে না।

০৮ ই জুলাই, ২০১৫ রাত ৯:৪৫

চাঁদগাজী বলেছেন:

খালেদা জিয়া পরাজিত হয়নি; উনি পুরো বাংগালী জাতিকে পেরাজিত করে ৩২ বছরে বিলিওনিয়ার হয়েছে; সামনে, আরো অনেক রেকর্ড করবেন বলে মনে হচ্ছে।

শফি বেঁচে আছে; ১ম কমেন্টা থেকে ধারণা পাবেন।

মাহমুদুর রহমানরা আমাদের ইউভার্সটিকে মাদ্রাসা বানায়ে ছেড়েছে। মাহমুদুর রহমান টাকার জোরে জেলের ভেতর 'সোনার বাংলা' হোটেলে আছে।

৫| ০৮ ই জুলাই, ২০১৫ রাত ১০:৩৫

কোলড বলেছেন: "মাহমুদুর রহমানরা আমাদের ইউভার্সটিকে মাদ্রাসা বানায়ে ছেড়েছে। মাহমুদুর রহমান টাকার জোরে জেলের ভেতর 'সোনার বাংলা' হোটেলে আছে।"

Can you substantiate your assertion? I dont know about other two but I strongly object to the imprisonment of Mahmudur Rahman. It was a rape of justice system and freedom of speech. The judge involved in his case should be treated like what Antonio did to Cicero.

০৯ ই জুলাই, ২০১৫ রাত ১২:২০

চাঁদগাজী বলেছেন:


If you was the court, and I was people’s Layer, I would substantiate all.
Mahmudur Rahman is an evil soul ; I think the nation has been cursed to have that living Satana; person like has no right to any justice even.

৬| ০৮ ই জুলাই, ২০১৫ রাত ১১:১০

ভয়ংকর বিশু বলেছেন: মাহামুডুর রহমান একটা বেজন্মার বাচ্চা।

০৯ ই জুলাই, ২০১৫ ভোর ৫:৫২

চাঁদগাজী বলেছেন:

বাংলাদেশে ভয়ংকর ক্রাইম করে যেভাবে গোলাম আজম আিনের ফাঁক দিয়ে বেঁচে গেছে, মাহমুদুর রহমানও বারবার বেরিয়ে গেছে সেইভাবে। ওর শ্বশুরের টাকা ওকে আওয়ামী নেতাদের মেহমান বানায়েছে।

৭| ০৮ ই জুলাই, ২০১৫ রাত ১১:৪৭

সজিব্90 বলেছেন: মাহমুদুর রহমান হচেছ এ যুগের বাংলার ইখতিয়ার উদ্দিন বখতিয়ার , যিনি মিথ্যার সাথে কখনো আপোষ করেন নি।

০৯ ই জুলাই, ২০১৫ ভোর ৫:৫৫

চাঁদগাজী বলেছেন:


হতে পারে; হতে পারে মুসা নবীর মতো, হতে পারে নুহ নবীর মতো।
তবে, ব্লগারদের নাস্তিক বলে প্রপাগান্ডা চালায়েছিল।

৮| ০৯ ই জুলাই, ২০১৫ রাত ১২:৫৭

কোলড বলেছেন: "If you was the court, and I was people’s Layer, I would substantiate all.
Mahmudur Rahman is an evil soul ; I think the nation has been cursed to have that living Satana; person like has no right to any justice even."

What you vomitted above is absolute garbage. The issue is not if he were angel or evil. The issue was the legal process and if you believe some people don't even deserve justice then dont cry when same is applied to you by other party. Nazis called it victors' justice but world didn't bother coz the Nazis didn't even give that to its victims.

০৯ ই জুলাই, ২০১৫ রাত ১:১৫

চাঁদগাজী বলেছেন:



Alright, let me make it easy for you, after M Rahman’s propaganda blogging dropped down to 30%, and so far, 6 people were killed; that’s enough for you?

৯| ০৯ ই জুলাই, ২০১৫ ভোর ৪:৪৪

কোলড বলেছেন: No...You skirted the issue I raised. Even if we turn this debate to Mr. Rahman as a person, the causal relationship between his "propaganda" and the death of 6 bloggers is tenuous and anecdotal at best. But we were talking about the legal process by which he was found "guilty"

০৯ ই জুলাই, ২০১৫ ভোর ৫:৫০

চাঁদগাজী বলেছেন:



I was not involved in the legal process; but we saw the crimes he committed; hope, the legal people also established it.

১০| ১০ ই জুলাই, ২০১৫ সকাল ৭:৩৫

কি করি আজ ভেবে না পাই বলেছেন: সহমত নই তবে আপনার লিখার ভীষন ভক্ত হয়ে গেছি
শিখছি অনেক কিছু
শুভ কামনা

১১| ১০ ই জুলাই, ২০১৫ সকাল ৮:০৫

চাঁদগাজী বলেছেন:




বাংগালী ছেলেমেয়েরা মালটিপল চয়েসে পরীক্ষা দেয়, ২০ লাইন লিখতে হাঁফিয়ে উঠে; ওরা ব্লগে এসে লেখক হচ্ছিল; ওরা ৩ জন বাংগালীদের ভয়ংকর ভয় লাগায়েছে, খারাপ কথা বলেছে।

আমি লেখক নই, মনের ভাবনাগুলোকর উপর অন্যদের মতামত বুঝার চেস্টা করছি।

১২| ১০ ই জুলাই, ২০১৫ সকাল ৮:০৯

এক্সট্রাটেরেস্ট্রিয়াল স্বর্ণা বলেছেন:

মাহমুদুর রহমান আমার ব্লগার-মনকে হত্যা করেছে :P একটা কমেন্ট দিয়েছিলাম, পত্রিকায় দিয়ে দিয়েছে। হাউ সারপ্রাইজিংলি আমার আব্বু আমেরিকায় বসে সেই লেখা পড়ে ফেলেছে =p~

১০ ই জুলাই, ২০১৫ সকাল ৮:১৮

চাঁদগাজী বলেছেন:


এই পোস্টতো আপনার দেয়ার দরকার ছিলো।
লেখা শুরু করেন; আপনি অনেক ভালো করবেন।

১৩| ১০ ই জুলাই, ২০১৫ দুপুর ১২:২৯

সেলিম আনোয়ার বলেছেন: ব্লগার মন হত্যা ? সেটা কিভাবে সম্ভব । আমি মনে করি বাধা আসে থেমে যাওয়ার জন্য নয় । বাধা জয় করার স্পৃহা থাকতে হবে । তা নাহলে ব্লগার হবে কিভাবে? স্বর্ণা আমার অন্যতম প্রিয় ব্লগার । তার ব্লগ মনকে একজন মান্না মেরে ফেলতে পারবে বলে আমার মনে হয় না ।

১০ ই জুলাই, ২০১৫ বিকাল ৪:০১

চাঁদগাজী বলেছেন: এই ব্লগে 'লগিন-করা ব্লগারের সংক্যা ছিল গড়ে ৩০০'; সেটা নেমে গত বছর গড়ে ৪০ জনে এসেছিল।

ব্লগিং অনেকে করলেও এই ভয়ংকর ক্ষতি অনেকে অনুধাবন করতে পারেননি; উনারা ৩ জন ভয়ংকর অপরাধ করেছেন।
আমি মান্নার কথা বলিনি, বলেছি মন্নু সিরামিকের জামাতী, খালেদা জিয়ার এডভাইজার, নয়া দিগন্তের সাপের কথা।

১৪| ১০ ই জুলাই, ২০১৫ দুপুর ১২:৫২

সাদী ফেরদৌস বলেছেন: বাংলাদেশে বর্তমানে নাস্তিক ফতোয়া দেয় নয়া দিগন্ত আর আমার দেশ পত্রিকা । ক্ষমতায় না থাকতে পেরে এদের এখন কুত্তা পাগল অবস্থা । জামাতের মির কাশেমের নয়া দিগন্ত আর মাহমুদুর রহমান তথা বি এন পির মুখপত্র আমার দেশ পত্রিকা দেশে মোটামুটি প্রভাবশালী । কারণ এদেশে ছাগল একটা দুইটা না । এদেশে মূর্খের সংখ্যা ৪০ থেকে ৫০ % । নয়া দিগন্ত আর আমার দেশ জানে এদেশের মানুষের খুব দুর্বল জায়গা ধর্ম তথা ইসলাম । ব্যাস ,তাই এই পত্রিকা দুইটা সহজেই তাদের মগজ ধোলাইয়ের চেষ্টা করেন , বিরুধিদের নাস্তিক ফতোয়া দেন ।
আর তেতুল হুজুর রা তাদের সেই ধর্ম বাবসায় ঘি ঢেলে দেন

১০ ই জুলাই, ২০১৫ বিকাল ৪:০৪

চাঁদগাজী বলেছেন:

খালেদা জিয়া ও জামাতীরা মানুষকে আফগানিস্তানের সম পর্যায়ে নেয়ার চেস্টা করছে; তারা কোনদিন জাতির কাছে স্হান পাবে না আগামী দিনগুলোতে

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.