নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সম্পদহীনদের জন্য শিক্ষাই সম্পদ

চাঁদগাজী

শিক্ষা, টেকনোলোজী, সামাজিক অর্থনীতি ও রাজনীতি জাতিকে এগিয়ে নেবে।

চাঁদগাজী › বিস্তারিত পোস্টঃ

খালেদা জিয়া আবারও আন্দোলনের কথা বলছে? উনার দরকার অবসরে যাওয়া

১৮ ই জুলাই, ২০১৫ বিকাল ৪:০০

নিম্ন-মধ্যম আয়ের দেশে পরিণত হতে পারতো বাংলাদেশ ১৯৮৫ সালের আগেই; সেটার জন্য দরকার ছিল১৯৭২ সালেই কার্যক্ষম সাড়ে ৩ কোটী লোক যাতে প্রতিদন কাজ করে জাতির জন্য সম্পদ সৃস্টি পারে, সেই প্ল্যান করার; এবং সেটার দায়িত্ব ছিল তাজুদ্দিন সাহেব ও শেখ সাহেবের উপর; উনারা নিজেদের প্রচন্ড ক্ষমতাকে উপলদ্ধি করতে পারেননি। যেখানে মানুষকে দায়িত্ব দেয়ার কথা, সেখানে উনারা সবকিছুর দায়িত্ব নিজেরা নিয়ে হয়রাণ হয়েছিলেন অকারণ।

জিয়া ক্ষমতায় আসার আগে সঠিকভাবে অংক করেননি; করলে এত উপরে উঠতেন না; ক্ষমতা নেয়ার পর, উনি বুঝেছিলেন যে, জাতির কথা বাদ, নিজের প্রাণ রক্ষা করাটাই বড় সমস্যা; জাতির জন্য উনার কোন প্ল্যান ছিল না, বড় প্ল্যান ছিল বেঁচে থাকার জন্য; কিন্তু পটেনশিয়াল এনার্জি উনাকে নীচে নিয়ে এলো।

শেখ হাসিনাকে রাজনীতি শেখার সুযোগ দেয়নি ষড়যন্ত্রকারী ড: কামাল হোসেন ও ড়োফায়েল আহমেদ; একদিনে আওয়ামী লীগের সভাপতি বানানোর পর, শেখ হাসিনার নিজের উপর ভুল আত্মবিশ্বাসের জন্ম নিলো, উনি ধরে নিয়েছিলেন যে, উনার বাবার সাথীরা উনার থেকে নিশ্চয় রাজনীতি কম বুঝেন, না হয় এত বড় পোস্ট উনাকে কেন দেবেন? সেই বিশ্বাস গত ৩৪ বছর উনার আছে, আর ভাংগার সম্ভাবনা নেই।

এদের বাইরে, পরগাছা এরশাদ ও খালেদা জিয়া জাতির শরীর থেকে রস চুসে নিয়েছে দীর্ঘদিন; জেনারেল এরশাদ আজও আগের টাকা খরচ করে যাচ্ছে।

খালেদা জিয়া রাস্তাঘাটের মানুষ ফালুকে বিলিওনিয়ার বানায়েছে, এমপি বানায়েছে; শুধু ফালুকে বিলিওনিয়ার বানাতে গিয়ে উনার অনেক চামচা মালটি মিলিওনিয়ার হয়ে গেছে, মাহী, বাহী, আমান, কামান, লালু, ভুলু, ইলিয়াচ ফিলিয়াছ হাজার হাজার নোমান ফোমান, মোর্শেদ খান, সুপারী পান।

ভাবুন, গুম হয়ে যাওয়া ইলিয়াছ আলী ১ দিন চাকুরী করেনি, ব্যবসা করেনি; সেই লোককে মিলিওনিয়ার হতে হলে, কত হাজার বাচ্ছার পড়ালেখার টাকা তাকে দিতে হয়েছে? উনার নিজের মানসিক সমস্যার ছেলে কোকোকে মিলিওনিয়ার বানাতে কত লাখ ছোট মেয়ের স্কুলের টাকা কাটতে হয়েছে?

উনার গত আন্দোলান কিভাবে শেস হবে, তা লিখে মার্চ মাসের ২৯ তারিখ পোস্ট দিয়েছিলাম; এবার তো আন্দোলনে যেতে পারবে না, গেলে ভালো হতো, মানুষের ইট পড়তো উনার গায়ে; সাথে সাথে মহিলা পুলিশের লাঠির বাড়িও খেতেন।

এরশাদ ও খালেদা এখনো আছে; আজকে ঈদের শুভেচ্ছা বিনিময়ে খালেদা জিয়া বলেছে যে, আবারও 'আন্দোলনে যাবে'; বাংলাদেশের আন্দোলন এখন পেট্রোল বোমায় এসে ঠেকেছে; আমার মনে হয়, উনি বুঝতেছেন না যে, মানুষ উনাকে আক্রমণ করতে পারে আগামী আন্দোলনে।

উনাকে আজকেই উনার লোকেরা থামিয়ে দেয়ার দরকার ছিল; উনার লোকেরা নিজেদের কথা ভাবার দরকার ছিল; ৩২ বছর জাতিকে চুষে যা যোগাড় করেছে, তা নিয়ে পালানোর সময় এখন, আন্দোলনের সময় নয়; খালেদা জিয়া নিজের বিলিয়ন খরচ করার সময়ও পাবে না আন্দোলনে গেলে।

আন্দোলনে গেলে তারেকের ফেরার পর একেবারেই বন্ধ হবে; গন্ডগোল ছেড়ে, ভালো হয়ে রাজনীতি করলে, শেখ হাসিনা নিজের দরকারেই তারেককে দেশে নয়ে আসবে।

খালেদা জিয়াকে অবসরে পাঠিয়ে বিএনপি নিজকে পরিস্কের পরিচ্ছন্ন করার চেস্টা করে দেখতে পারে; ফখরুলের উচিত, গতবারের '৯১ দিনের ' তান্ডবে নিহত ও আহতদের খোঁজ খবর নেয়া।

মন্তব্য ১৬ টি রেটিং +০/-০

মন্তব্য (১৬) মন্তব্য লিখুন

১| ১৮ ই জুলাই, ২০১৫ বিকাল ৫:২৫

যোগী বলেছেন:
খালেদা জিয়া আন্দোলন করবে ঠিক আছে, কিন্তু লোক পাবে না। গ্যারেন্টি!

১৮ ই জুলাই, ২০১৫ সন্ধ্যা ৬:৫৮

চাঁদগাজী বলেছেন:

শেখ হাসিনা উনাকে ভয় দিয়ে দিয়ে দুরে রাখার ছেস্টা করছে; উনি বুঝতেছেন না যে, শেখ হাসিনা উনাকে জেলে নিতে চাচ্ছে না; এবার হাউকাউ করলে লালঘরে চলে যাবে।

২| ১৮ ই জুলাই, ২০১৫ সন্ধ্যা ৭:৩৩

এই আমি সেই আমি বলেছেন: আবার আন্দোলনে যাবে।গতটা তো করছে পেট্রোল বোমা দিয়ে । এবার কি গ্রেনেড দিয়ে আন্দোলন করবে ।

১৮ ই জুলাই, ২০১৫ সন্ধ্যা ৭:৫৪

চাঁদগাজী বলেছেন:


উনার বয়স হয়েছে, আবোল তালো বকছে; মির্জা ফখরুল উনার সাথে নেই; এবার বোমা মারার লোক পাবে না পয়সা দিয়েও।

৩| ১৮ ই জুলাই, ২০১৫ রাত ৮:৪১

প্রামানিক বলেছেন: আন্দোলনে লোক পাবে কই?

১৮ ই জুলাই, ২০১৫ রাত ৮:৪৩

চাঁদগাজী বলেছেন:

গতবার যাদের মেরেছে, ওদের ভাইবোনদের নিয়ে মাঠে নামবে বোধ হয়।

ফখরুল সরে গেছে মনে হচ্ছে।

৪| ১৮ ই জুলাই, ২০১৫ রাত ১০:১৯

রূপক বিধৌত সাধু বলেছেন: অান্দোলন করে দলের নেতাকর্মীদের মনোবল চাঙা না করতে পারলে তো দল আওয়ামীলীগে বিলীন হয়ে যাবে । দলের অস্তিত্বের খাতিরে অান্দোলনে যেতেই হবে । অবশ্য লোক পাওয়া কঠিনই হবে । কারণ, সরকারের পেটোয়া বাহিনীর সাথে লেগে কেউ জান খোয়াতে আসবেনা ।

১৮ ই জুলাই, ২০১৫ রাত ১০:২৬

চাঁদগাজী বলেছেন:

বিএনপি ক্ষমতায় থাকতে উনাদের পেটোয়া বাহিননীর অভাব ছিলো না।

স্বয়ং জেনারেল জিয়া ছিল সর্ব বৃহৎ পেটোয়া, উনি রাস্তায় আসেননি, উনি বিচারপতি সামেমকে ডেকে পেটোয়াগিরি ছালায়েছিলেন।

এখন পেটয়ারা শেখ হাসিনার; খালেদা জিয়া ওদের ফেরত পাবে না; শেখ হাসিনা পেটোয়াদের ভালোভাবেই পুষছে।

৫| ১৯ শে জুলাই, ২০১৫ রাত ১২:৪৮

হোৎকা বলেছেন: আসিফ মহিউদ্দীন, আপনি চাঁদগাজী নিক নিলেন কেন ? নাস্তিকতার পাশাপাশি চামচামিও শুরু করেছেন ? লাভ অবশ্য নেই, শুধু নিজের লঙ্গুলী চর্বন ছাড়া।

১৯ শে জুলাই, ২০১৫ রাত ১:১৩

চাঁদগাজী বলেছেন:


চাঁদগাজী হলো ফেনীর দক্ষিণে একটা গ্রাম, এখনাে 'জেড-ফোর্স' ডিফেন্স দিয়ে আপনার পাকী বাবারের সাথে যুদ্ধ করেছিলেন মুক্তিযুদ্ধের সময়; সেই গ্রামের সন্মানে আমার নিক, "চাঁদগাজী"।

আপনি "আনসার উল্লাহ বাংলাদেশের লোক", আপনি কি এখন সিরিয়ায়?

১৯ শে জুলাই, ২০১৫ রাত ১:৩২

চাঁদগাজী বলেছেন:


আসিফ মহিউদ্দিনকে কোপায়েছিলেন, তার ভাগ্য বেঁচে গেছে; আপনি তো প্রফেশানেল জল্লাদ, ব্লগে ভিকটিম খুঁজছেন?

৬| ১৯ শে জুলাই, ২০১৫ রাত ১:৫০

মেহেদী_বিএনসিসি বলেছেন: আসলে উনার কোন দোষ নাই......আর্জেন্টিনার সাথে বাংলাদেশের ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হলে, ম্যাচপূর্ব প্রেস কন্ফারেন্সে বাংলাদেশের কোচের বলতে হবে যে "মাঠে আমরা এক বিন্দুও ছাড় দেবোনা" B-)
আর হাসিনা অবশ্যই সেই ৭৫ এর ঘটনা ভুলে যায়নাই........তাই দরকার হলে লোকবল দিয়ে হলেও সে খালেদা বা বিএনপির নিশ্চিহ্ন হয়ে যাওয়া ঠেকাবে। কারন আওয়ামীল প্রতিপক্ষ না পেলে নিজেরাই নিজেদের মাংস খাওয়া শুরু করে সেটা হাসিনার জন্য আত্মঘাতী ব্যাপার হবে।

১৯ শে জুলাই, ২০১৫ রাত ২:৫৫

চাঁদগাজী বলেছেন:

শেখ হাসিনা চায় যে, বিএনপি খালেদা জিয়ার হাতেই থাকুক; তা'হলে সুন্দর 'ডিপেনডেন্সী' হয়।

৭| ১৯ শে জুলাই, ২০১৫ রাত ৩:৩৩

এক্সট্রাটেরেস্ট্রিয়াল স্বর্ণা বলেছেন:
আই কমেন্টেড অন ইউর পোষ্ট লাস্ট নাইট। আই ডোন্ট নো হোয়াট হ্যাপেনড।

হাউ আর ইউ? হাউ ওয়াজ ঈদ?

৮| ১৯ শে জুলাই, ২০১৫ বিকাল ৫:১১

হোৎকা বলেছেন: ও সেই পংবাড়ী পুংটা, তা' ভোল পাল্টিয়ে এখন মুসলমানদের পেছনে লাগা হচ্ছে। পেমেন্ট কি রূপীতে হচ্ছে ? প্রফেশনাল জল্লাদ হয়ে ব্লগে আসলে পুংটাদের জাহান্নামের টিকিট কাটতে হতো।

১৯ শে জুলাই, ২০১৫ বিকাল ৫:৩৯

চাঁদগাজী বলেছেন:

পংবাড়ী নিককে ব্যান করেছে সামু।

আমরা মুসলমানদের সঠিক পথ দেখাচ্ছি, যাতে তারা আধুনিক পৃথিবীতে টিকে থাকতে পারে; আপনারা হলেন কাবুলীওয়ালা, মগজ হীন, গুহামানব।
আপনারা ১৯৭১ সালে মানুষ মেরেছেন, ইসলামের নামে এখনও মানুষ মারছেন, আপনারা প্রফেশানেল ঝল্লাদ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.