নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সম্পদহীনদের জন্য শিক্ষাই সম্পদ

চাঁদগাজী

শিক্ষা, টেকনোলোজী, সামাজিক অর্থনীতি ও রাজনীতি জাতিকে এগিয়ে নেবে।

চাঁদগাজী › বিস্তারিত পোস্টঃ

আরবী, পাকী ও বাংগালী সন্ত্রাসীরা মুসলমানদের কপাল পুড়ছে পশ্চিমে

১৯ শে জুলাই, ২০১৫ রাত ২:০৯

গতকাল এক আরবী সন্ত্রাসী আমেরিকার টেনেসিতে ৪ জন মেরিন সৈনিককে হত্যা করেছে ও ২ জনকে আহত করেছে; আমেরিকা ফুঁসছে; ভালো যে, আমেরিকানদের ধৈর্য্য আছে; কিন্তু ই ধৈর্য্য যে ভাংবে না একদিন, তা ভাবা বেকুবী কাজ হবে।

সিরিয়ার সাধারণ মানুষ যদি সুযোগ পেতো, হয়তো সবাই আজ পশ্চিমে পালিয়ে যেতো; বাংলাদেশ থেকে অর্ধেকের বেশী মানুষ পশ্চিমে চলে যেতো ভিসা পেলে; পাকিস্তান হয়তো খালি হয়ে যেতো; এ হচ্ছে মুসলিম প্রধান দেশগুলোর অবস্হা; মুসলিম দেশগুলোর সরকারেরা ক্রমেই দেশগুলোকে বসবাসের অযোগ্য করে তুলছে, বিশেষ করে অর্থনৈতিক ও রাজনৈতিক দিক থেকে। একমাত্র আলজেরিয়া, তুরস্ক, মালয়েশিয়া ও ইন্দোনেশিয়া ছাড়া বাকী সব দেশগুলোতে মানুস কস্টে আছে।

ইউরোপের ধারণ ক্ষমতা কম, তারা চাইলেও মানুষ নিতে পারবে না; এবং ক্রমেই ইউরোপীয়ানরা নতুন অভিবাসীদের উপর আস্হা হারিয়ে ফেলছে; বিশেষ করে বৃটেন ও ফ্রান্সের গণতন্ত্রের সুযোগ নিয়ে নতুন অভিবাসীরা স্হানীয় সংকৃতিকে অবমাননা করছে, ও অহেতুক অর্থনৈতিক সুযোগ নিয়ে স্হানীয় লোকদের উপর বোঝা হচ্ছে।

আমেরিকা, কানাডা ও অস্ত্রেলিয়া বড় দেশ, তারা মানুষকে আসতে দিচ্ছে এবং সামাজিক সুযোগ সুবিধা দিচ্ছে; কিন্তু এই ৩ দেশেও, মুসলিম অভিবাসীদের মাঝে চরমপন্হীরা স্হান করে নিচ্ছে।


এদের নিজের মানুষ যে সন্ত্রাস করে না, তাই নয়; কিন্তু বিদেশ থেকে আসাদের অপরাধ বেশী চোখে পড়ে।

কানাডা মোটামুটি ভালো করছে; কিন্তু অস্ট্রেলিয়ানরা ক্রমেই ক্ষেপে উঠছে; এখন যদি মুসলিম অভিবাসীরা নিজেদের সমস্যাকে সমাধান না করে, তা'হলে এটা রাজনৈতিক রূপ নেবে শীঘ্রই।

ইউরোপিয়ান ও আমেরিকান মুসলমানদের উচিত নিজেদের সমস্যার সমাধান নিজেরাই খোঁজা; তাদের উচিত কোনভাবেই স্হানীয় সংস্কৃতির উপর নিজেদের সংস্কৃতিকে চাপিয়ে না দেয়া ও শিক্ষা ও চাকুরীর সুযোগ নেয়া; ইউরোপের মানুষ বাহিরের মানুষকে সাহয্য করতে চায়, কিন্তু কেহ বসে বসে সরকারের টাকা নিলে তারা তা দীর্ঘদিন মেনে নেবে না।

আমেরিকায় সুযোগ নিয়ে, বিশাল পরিমাণ মুসলিম অভিবাসীরা পরিবারের একাংশকে সরকারী খরচে চালিয়ে যাচ্ছে; এতে পরিবার সামন্য টাকা পয়সা বাঁচাচ্ছে, কিন্তু নিজেদের ছেলেমেয়েরাও এতে হীনমন্যতায় ভোগে। আসার পর, কিছুদিন সাহায্য দরকার, সেটা ঠিক; কিন্তু স্বামী ব্যবসা করে, ভালো গাড়ী চালায় পরিবার, আর স্ত্রী সরকারী সাহায্য নেয়, এটা সমস্যার সৃস্টি করছে। অন্য দেশ থেকে আগতরাও এসব সুযোগ যে নিচ্ছে না, তা নয়; কিন্তু মুসলমানেরা মাইক্রোস্কোপের নীচে আছে সন্ত্রাসের কারণে।

মন্তব্য ২১ টি রেটিং +৪/-০

মন্তব্য (২১) মন্তব্য লিখুন

১| ১৯ শে জুলাই, ২০১৫ রাত ২:৩১

সচেতনহ্যাপী বলেছেন: দয়া করে বললেন কি মৌলবাদীদের সংজ্ঞা কি?? যেখানে মেকসিকোর নিজের হাতেই মারা যায়,হাজারো মেক্সিকান সেনা এবং পলিশ সদস্য??
তাই বলে আবার আমাকে মৌলবাদী ভাববেন না দয়া করে।।
আপনি হয়তো নিজেই বুঝতে পারেন না,আপনার মতামতের গুরুত্ব অথবা অস্বীকার করেন,বাস্তবতাকে।।
আমি কিন্তু আপনাকে সন্মান করি,আমা থেেও জ্ঞ্যানী বলে।।

১৯ শে জুলাই, ২০১৫ রাত ৩:০২

চাঁদগাজী বলেছেন:


মৌলবাদীদের সংজ্ঞা কি??

-মৌলবাদীদের সংজ্ঞা খুবই ভালো হওয়ার কথা, যারা ধর্মের অপরিবর্তনে বিশ্বাসী; কিন্তু পশ্চিমে তা নয়, তারা বুঝায় যারা নিজের ধর্মকে অন্যের অধিকার খর্বে ব্যবহার করছে; তবে, ধর্মীয় চরমপন্হীদেরও তারা মৌলবাদী বলছে।

মুসলিম ধর্ম কোন পরিবর্তনে বিশ্বাস করে না, সেটা আসলেই মৌলবাদ, সেটা ধার্মিকদের জন্য ভালো খবর; কিন্তু পশ্চিম ধর্মকে রাস্ট্রীয় ক্ষমতায় ব্যবহার করাকেও মৌনবাদ হিসেবে নিচ্ছে, যেমন আয়াতোল্লাহ'কে পশ্চিম মৌলবাদী বলছে।

২| ১৯ শে জুলাই, ২০১৫ রাত ৩:৫৪

আবু আবদুর রহমান বলেছেন: যে এমন কাজ করেছে সে সন্ত্রাসী তার জন্য অন্যেরা কেন দোষী হবে ? সন্ত্রাসী তো সন্ত্রাসী। তাদের নেই কোন ধর্ম যদি ও সে যে কোন ধর্মের লেবাস পরে। আমি তো কয়েক দিন আগে ডুবাই শহরে দেখেছি যেন এটা কোন আরব দেশ নয় , আরবদের চাইতে ইউরোপিয়ান এশিয়ান বেশি। যারা অভিবাসী নেয় তারা তাদের সার্থে নেয় , কলকারখানা বা অর্থনীতির চাকা চালু রাখতে অভিবাসীর কোন বিকল্প নেই । জাপান - জার্মান কত ধরণের সুযোগ-সুবিধা দিয়ে ও তাদের জন সংখ্যা বাড়াতে পারছে না । বৃটেনে অনেক গ্রাম মানব শূন্য হয়ে গেছে । মুসলিম দেশগুলোর কথা বলেছেন বাস্তবে তাদের রয়েছে বিশাল জনসম্পদ তবে তারা তাদের কাজে লাগাতে পারছে না । কারণ একটা লোককে মহান আল্লাহ শুধু পেট দিয়ে সৃষ্টি করেন না । তাকে দুটো হাত দেন ।

১৯ শে জুলাই, ২০১৫ দুপুর ১:০৩

চাঁদগাজী বলেছেন:

" কারণ একটা লোককে মহান আল্লাহ শুধু পেট দিয়ে সৃষ্টি করেন না । তাকে দুটো হাত দেন । "

-মানুষ থাকলে পেট থাকতে হবে, হাতও থাকবে, মগজও থাকার কথা; কিন্তু পড়ালেখাহীন মগজ শুধুমাত্র সমস্যা হচ্ছে।

আমাি শুনি আমাদের দেশে, সবাই বলে, "ইহুদী নাসারা'; উনারা কি কোন একজনকে বলে, নাকি সবাইকে বলে?

৩| ১৯ শে জুলাই, ২০১৫ ভোর ৪:০২

সচেতনহ্যাপী বলেছেন: তাহলে নিজেদের স্বার্থে যরা নিজেদের টুকরো টুকরো করছে,বস্তায় ভরে রাস্তা-ঘাটে ফেলে রাখছে,তাও একটা/দু'টো নয় ৪০/৫০জন করে?? তাদের কোন সংজ্ঞায় ফেলা যাবে?? নিজ নিজ দলীয় ভিত্তিতে না কার্টেল ড্রাগের ভিত্তিতে??
আসলে পশ্চিমা মিডিয়ার শিকার আমরা।।

১৯ শে জুলাই, ২০১৫ দুপুর ১:০৪

চাঁদগাজী বলেছেন:

পশ্চিমা মিডিয়া মুসলামানদের দোষ কম ধরার চেস্টা করছে আমেরিকায়, কানাডায়।

৪| ১৯ শে জুলাই, ২০১৫ ভোর ৫:১৫

হাইপারসনিক বলেছেন: এই সকল দেশের মুসলিমদের ইতিহাসত তেমন পুরাতন না ।সভ্য সর্বদা সভ্যই থেকে যায়,শুধু পরিবর্তন আসে অসভ্যদের ।

১৯ শে জুলাই, ২০১৫ দুপুর ১:০৬

চাঁদগাজী বলেছেন:

মুসলমানদের আসতে দিচ্ছে, ধর্ম কর্ম করতে দিচ্ছে; কিন্তু নাইজেরিয়ান, পাকিস্তানী ও বাংলাদেশীরা বিভিন্নভাবে াপরাধ করছে, যা আমারিকানরা আশা করেনি।

৫| ১৯ শে জুলাই, ২০১৫ সকাল ৮:৫৯

রামন বলেছেন: যুক্তরাষ্ট্র সভ্য দেশগুলোর মধ্যে একটি দেশ যেখানে এখনও বর্ণ বৈষম্য নামক ব্যাধি সমাজে ছড়িয়ে আছে৷ কিছুদিন পরপর শোনা যায় সেখানে সাদা পুলিশ কালোকে পিটিয়ে বা গুলি করে মেরেছে, আবার সুযোগ বুঝে ল্যাটিন বা কালো সাদাপুলিশকে মেরে ফেলেছে। আইন শৃঙ্খলা বাহিনীর ভেতর তো বটেই সেখানে অনেক সময় বিচারিক কার্যেও বৈষম্যমূলক আচরণের কাহিনী গণমাধ্যমে প্রকাশ পায়৷ কিন্তু বিষয়টি হল, যখন কোন দাড়িওয়ালা বা মুসলিম নামধারী কোনো অঘটন ঘটায় তখন সেটা আর রেসিজম এক্টে মামলা হয় না৷ তখন মামলাটি হয় ইসলামিক টেররিজম এক্টে। এবং মামলার প্রভাব কমবেশি মুসলিম সম্প্রদায়ের উপর পরে৷

আজকে আরব বিশ্বে মানবিক বিপর্যয়ের জন্য ইঙ্গ মার্কিনিরাই সম্পূর্ণ দায়ী। এই জোটের গুলির ও বোমার আঘাতে লক্ষ লক্ষ নিরীহ মানুষের প্রাণ গেছে। গোটা মধ্য প্রাচ্যকে এখন পৃথিবীর বৃহত্তম কবরস্থান বলা হলে ভুল হবে না৷হাজার হাজার শিশু নারী প্রাণ বাচাতে শরণার্থী হয়ে জীবনের ঝুকি নিয়ে ইউরোপের প্রবেশ করার চেষ্টা করছে। ইসি দেশগুলো সকল শরণার্থীদের আশ্রয় দিতে পারছে না৷ এখানে এসেও শরনার্থীরা ভাসমান অবস্থায় অমানবিক দুর্দশায় দিন কাটাচ্ছে।

অথচ যাদের কারণে আজ আরব বাসীরা ঘর বাড়ী সহায় সম্বল হারিয়ে শরণার্থী হল, সেই ইঙ্গ মার্কিনিরা শরণার্থীদের বিষয়ে মুখে কুলপ এটে বসে আছে৷ তাদের এখন পোয়া বারো। শরণার্থীদের পক্ষে তো ইংলিশ চ্যানেল ও আটলান্টিক পাড়ি দিয়ে মার্কিনিদের দেশে যাওয়া সমভব হচ্ছে না৷ তারা জাহাজ পাঠিয়ে এই সকল সহায় সম্বলহীন মানুষদের নিজ দেশে নিয়ে আশ্রয় দিবে তার কোন লক্ষণ নেই। কিন্তু ঠিকই সকল সমস্যা ইউরোপের ঘাড়ে চাপিয়ে দিয়ে দিব্যি মানবতার শবক বিশ্ববাসীকে শোনাচ্ছে।

১৯ শে জুলাই, ২০১৫ দুপুর ১:১১

চাঁদগাজী বলেছেন:

আরবদের সমস্যা আরবেরা সমাধান করতে পারেনি, তারা অন্যদের ডেকে নিয়ে আসে; ইরান সমস্যার সমাধান করতে পারেনি, উল্টো শিয়া, সুন্নী, কুর্দ, ওয়াহাবী সমস্যার সৃস্টি করে চলেছে।

মিডল ইস্টের সমস্যা যদি আরবেরা সমাধান করতে পারতো, ওবামা সেটা মেনে নিতো।

যাক, মিডল ইস্টের সমস্যাকে আমেরিকা ভেতরে আনাটা ভুল হবে।

৬| ১৯ শে জুলাই, ২০১৫ সকাল ৯:০৫

ঢাকাবাসী বলেছেন: ভাল বলেছেন।

১৯ শে জুলাই, ২০১৫ দুপুর ১:১২

চাঁদগাজী বলেছেন:

আমার মনে হয়, যারা এসব দেশে আসছেন, তাদিগকে দেশের ভাষা শিখে সমাজের সাথে চলতে হবে।

৭| ১৯ শে জুলাই, ২০১৫ সকাল ১১:০৫

ইমরান আশফাক বলেছেন: এত মুসলিম বিদ্ধেষী হয়ে আপনার রাতে ভালো ঘুম হয়? আপনি কি জানেন আপনার লেখাটি সম্পূর্ন একচোখা? নাকি সেটা বুঝবার ক্ষমতা নেই?

১৯ শে জুলাই, ২০১৫ দুপুর ১:১৫

চাঁদগাজী বলেছেন:


আপনি বাগানের ভেতর আগাছা।

৮| ১৯ শে জুলাই, ২০১৫ সকাল ১১:৫৭

প্রামানিক বলেছেন: মুসলমানদের কপাল শুধু পোড়ে আর পোড়ে কেউ মলম লাগায় না।।

১৯ শে জুলাই, ২০১৫ দুপুর ১:১৪

চাঁদগাজী বলেছেন:


১৬০ কোটী মুসলিম নিজদের জন্য তেমন কিছু করছে না নিজ দেশে।

৯| ১৯ শে জুলাই, ২০১৫ রাত ৮:৩৯

মাসূদ রানা বলেছেন: মধ্যপ্রাচ্যের অস্থিতিশীলতার জন্য দায়ী দেশগুলোকেই তো পোহাতে হবে ? আপনের ভেতর জ্বলে কেন ? বেশী জ্বালাপোড়া করলে খ্রীষ্টান প্রধান দেশ গ্রীসের সংকট উত্তরনে অনুদান সংগ্রহে লেগে পড়ুন । এসব দুই টাকার ব্লগ লেখার চেয়ে আরো বেশী কার্যকরী হবে সেটা ।

ভালো থাকুন, ঈদ মোবারক ।

১৯ শে জুলাই, ২০১৫ রাত ৯:১০

চাঁদগাজী বলেছেন:


ঈদের শুভেচ্ছা।
মধ্যপ্রাচ্যের অস্থিতিশীলতার জন্য দায়ী ইরান ও সৌদী এই মহুর্তে।

মুসলামানদের জীবিকার তাগিদে খ্রীষ্টান প্রধান দেশে যেতে হচ্ছে; সেখান থেকে বিতাড়িত হলে, যাবার যায়গা থাকবে না; যেই প্লেটে খায়, সেই প্লেটে লাথি না মারাটা লজিক্যাল।

১৯ শে জুলাই, ২০১৫ রাত ৯:১১

চাঁদগাজী বলেছেন:


গ্রীসের মানুষ শিক্ষিত, ওরা আয়ের চেয়ে ব্যয় বেশী করছে; তারা সেটার সমাধান করবে শীঘরই

১০| ১৯ শে জুলাই, ২০১৫ রাত ১০:৪৯

মহাকাল333 বলেছেন: ভাই, দারুন বলেছেন,১০০% সহমত।

২০ শে জুলাই, ২০১৫ রাত ১২:৩৯

চাঁদগাজী বলেছেন:

মনে হয়, এটা দরকারী বিষয়, এ ব্যাপারে পশ্চিমে বসবাসকারী মুসলামানদের পদক্ষেপ নেয়ার দরকার।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.