নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সম্পদহীনদের জন্য শিক্ষাই সম্পদ

চাঁদগাজী

শিক্ষা, টেকনোলোজী, সামাজিক অর্থনীতি ও রাজনীতি জাতিকে এগিয়ে নেবে।

চাঁদগাজী › বিস্তারিত পোস্টঃ

খালেদা জিয়া আরেকবার বাকস বসাতে চায়, সাহায্য করেন

৩০ শে জুলাই, ২০১৫ রাত ৮:৪২

ভারতের প্রাক্তন প্রেসিডেন্ট আবদুল কালাম ৫ বছর প্রেসিডেন্ট ছিলেন; তারপর রাজনীতি থেকে সরে গেছেন; আজীবনের জন্য সন্মানিত প্রেসিডেন্ট ছিলেন, থাকবেন।

খালেদা জিয়া ৩৩ বছর বিএনপি'র সভাপতি, ৩ বার প্রাইম মিনিস্টার, ২ বার বিরোধী নেতা, একবার কয়েদী; এখন লাথি উস্ঠা খাচ্ছেন, শীগ্রই জেল হবে; তবুও থাকতে চান, আরেকবার ভোটের বাকস বসাতে চান আপনাদের হয়ে।

জাতি কৃপন নয়, পাছায় লুংগি নেই, বউ ফেলে মালয়েশিয়া চলে যায়; তবুও খালেদা জিয়াকে সাহায্য করে, ভোট দেয়; সমস্যা হলো শেখ হাসিনা, ইনি খালেদা জিয়াকে বাকস বসাতে দিতে চায় না।

যারা এতদিন বিএনপি'কে ভোট দিয়ে এসেছিল, লজ্জায় হয়তো তাদের মাথা হেঁট হয়ে যাচ্ছে; এই লোকগুলোকে এরা রাজনীতির মানুষ মনে করেছিলো? শেখ হাসিনা চাপ দিয়ে এদের ভিখারিত্ব বের করে নিয়ে এসেছে; যারা এতদিন বিএনপি'কে চিনতে পারেনি, এখন হয়তো চিনতে পারবে; মিলিটারী, জামাতী সন্ত্রাস, পাকী ও আরবের টাকা দিয়ে এরা দীর্ঘদিন দেশের ক্ষমতা ধরে রেখেছিল; এখন শেখ হাসিনা যদি বলে, কান ধরে উঠাবসা করতে হয়তো তাও করবে।

বিএনপি একটা ইলেকশান চায়, কোন শর্ত নেই, রাজনৈতিক এজেন্ডা নেই; সাকার কি হলো, সালাউদ্দিন কোথায়, ফখরুলের কি খবর, কিছুই দরকার নেই; দরকার একটা ভোটের।

আওয়ামী লীগেরও ভোট দরকার; তারা তাদের ইমেজকে পরিস্কার করতে চায়; আওয়ামী লীগ নিশ্চয় এরশাদকে বাদ দিয়ে বিএনপি'কে বিরোধীদলের সীটে বসাতে চাইবে; কিন্তু তার আগে ভিক্ষুকের তিলক লাগালো খালেদা জিয়ার কপালে।

বিএনপি এখনো ভাবছে যে, ভোটের বাকস বসাতে পারলেই কল্লা ফতে; মনে হয় না, আওয়ামী লীগ ভোট দিলে বিএনপি'কে জয়ী করানোর জন্য দেবে; তারা ৩৪ বছর নাকানী চুবানী খেয়ে বিএনপির পিঠে উঠেছে; গাধার পিঠে উটলে কেহ নামতে চাইবে, এ ধরণের বাংগালী মনে হয় নেই।

আজকে ভোট দিলেও বিএনপি জয়ী হবে না; আওয়ামী লীগ জানে যে, তারা পড়ে গেলে আবার উঠে আসতে পারবে; তারপরও হয়তো ওরা রিস্ক নেবে না; ওরা বিেনপি'কে নিয়ে আরো তামাসা করতে চায়।

বিএনপি'র রাজনীতি শেষ হয়ে গেছে ২০০৬ সালে; তারপরও তারা ইনার্সিয়ায় আছে, থামতে সময় লাগছে। এখন তারা মরে গেলেও রাজনীতিতে আর ফেরত যেতে পারবে না; তাদের অপেক্ষা করতে হবে, মেজবান শেষে হাড় চিবানোর জন্য কখন শেখ হাসিনা ডাকবে।

ড: এমাজুদ্দিন কিছু জানে না এটা অনেক আগেই বুঝা গিয়েছিল; এবার উনি নিজেই প্রমাণ দিয়ে দিলেন। সর্বশেষ আশা ছিল ড: মইন খানের উপর, উনি আবার খালেদা জিয়ার আশির্বাদের জন্য লাইনে আছেন; সুতরাং সহসা কিছু ঘটছে না, শেখ হাসিনা কখন ডাকবে, সেই ডাকের জন্য অপেক্ষা করতে হবে।

মন্তব্য ১৫ টি রেটিং +০/-০

মন্তব্য (১৫) মন্তব্য লিখুন

১| ৩০ শে জুলাই, ২০১৫ রাত ৯:৩৮

তৌফিক মাসুদ বলেছেন: হু, বিএনপি মওদুদ আর মওদুদীদের ভূত ছাড়াতে পারেনি। আর কোনায় চিপায় যত যোচ্চরদের পদ দিয়ে রেখেছে। আমি মনে করি সুষ্ঠ ভোট হলে তারপরেও বিএনপি জয়ী হবে। তবে জনগণ তাদের ভালবেসে ভোট দিবেনা, আওয়ামীলীগ কে ঘৃণা করে ভোট দিবে।

৩০ শে জুলাই, ২০১৫ রাত ৯:৫৯

চাঁদগাজী বলেছেন:

খালেদা আর জয়ী হতে পারবে না; উনার সরে যাওয়া দরকার; উনি সরে গেলে, বিএনপি'র লোকেরা হয়তো রাজনীতি নিয়ে মাথা ঘামাবে, এখন শুধু ভোট করতে চায়।

২| ৩০ শে জুলাই, ২০১৫ রাত ৯:৪৮

প্রামানিক বলেছেন: ভবিষ্যতে কার যে কি হবে এখন বলা মুশকিল। ধন্যবাদ

৩০ শে জুলাই, ২০১৫ রাত ১০:০১

চাঁদগাজী বলেছেন:


মনে হচ্ছে, শেখ হাসিনা বিএনপি'কে বিরোধীদল বানাতে চাচ্ছে; তবে, তাতে খালেদা জিয়ার স্হান হবে কিনা এখনো পরিস্কার নয়।

৩| ৩০ শে জুলাই, ২০১৫ রাত ১০:৪০

মোহাম্মাদ বিন কাসিম বলেছেন: ভালই লিখেছেন , হাত তালি না দিয়ে পারছি না ।ইতিহাস বড়ই নির্মম আচরন করে রে ভাই ।বহুবছর আগে এক রাজা তার বিরোধী দল ও তাদের সমর্থকদের পুড়িয়ে হত্যা করার জন্য বড় বড় কবর খনন করেছিল ।কিছুটা সফলও হয়েছি ঐ রাজা কিন্তু রাজার ভাগ্য খুব খারাপ যেই কবর খনন করেছিল বিরোধী পক্ষকে হত্যা করার জন্য ,সেই কবরে রাজাও তার দল-বল পুড়ে ভস্ম হয়ে গেছিল।দেখেন সরকার বিরোধী দলের জন্য ফাদ পাততে গিয়ে না আবার তারাই ফাদে পড়ে যায় ।সময়ই বলে দেবে কার দিন শেষ আর কার দিন শুরু ..................।যেই ঘোড়ায় স্বপ্ন দেখছে সরকার ওখান থেকে পরে গেলে হাত -পা মেরুদন্ড কিছুই আর আস্ত থাকবে না ।

৩০ শে জুলাই, ২০১৫ রাত ১০:৫৬

চাঁদগাজী বলেছেন:


আমাদের দেশে কি বিরোধী দল ছিল কোনদিন?

যারা ভোট পায়নি, তারা কোনদিন পার্লামেন্টে যায়নি; কার জন্য কবর খোঁড়া হবে?

৪| ৩০ শে জুলাই, ২০১৫ রাত ১০:৪০

প্রবাসী ভাবুক বলেছেন: আপনি শেখ হাসিনার নির্লজ্জ ক্ষমতা গ্রহণের ব্যাপারেও বলেন৷ বিএনপি একটি স্বার্থান্বেষীদের দল৷ আর আওয়ামী লীগ হল ওয়াদা ভঙ্গকারীদের দল৷মনে হল, আওয়ামী লীগের থেকে বেশ সুবিধাই গ্রহণ করছেন৷

৩০ শে জুলাই, ২০১৫ রাত ১১:৩৫

চাঁদগাজী বলেছেন:



মানুষ চায়, বিএনপি ও আওয়ামী লীগ সরে যাক।
মানুষের কোন ক্ষমতা নেই যে, বিএনপি বা আওয়ামী লীগকে থামাবে।

বিএনপি'কে কি মানুষ থামাতে পারবে? আওয়ামী লীগ থামালে আপত্তি কেন?

আর বিএনপি যদি পারে আও্যামী লীগকে থামাক; ৬/৭ কোটী লোক এটাও চাচ্ছে।


এদের ২টাকেই থামাতে হবে; মানুষ কিন্তু ১টাকেও থামাতে পারছে না।

৫| ৩১ শে জুলাই, ২০১৫ দুপুর ১:১৩

নূর আলম হিরণ বলেছেন: ভালো বিশ্লেষণ!! আমারও এমনটি মনে হয়! খালেদাকে চেয়ারপার্সন পদ থেকে মাইনাস করতে আওমীলীগ মরিয়া!!

৩১ শে জুলাই, ২০১৫ দুপুর ২:৩১

চাঁদগাজী বলেছেন:


খালেদা জিয়ার মত মানুষ বাংলাদেশ ৩৩ দিন চালানো মত দক্ষতা রাখে না; সেখানে চালায়েছে ৩৩ বছর; তার ফলাফল জাতি পেয়েছে

৬| ০৬ ই আগস্ট, ২০১৫ রাত ১০:০৬

আর জে নিশা বলেছেন: বাংলাদেশের জনগণ হচ্ছে দয়াল বাবা পীর বাবা’র আশেক - এই দেশের জনগণের পীর বাবা ছাড়া গতী নাই, তাই বাংলাদেশ যতোদিন আছে এই দেশে বি এন পি আওয়ামিলীগ থাকবে আর গেটিস হিসেবে থাকবে জামাত নামক জঙ্গী পয়দাকারী দল ।

রাজনীতিতে মরে গেলে হিরো হওয়া যায়
আর বেঁচে থাকলে এরশাদ কাহা জোকার হয়ে যায় ।
আমি হলফ করে বলতে পারি এই বাংলার মাটিতে যারা মরে গিয়ে হিরো হয়ে গেছেন আজ যদি বেঁচে থাকতেন তাদের কোর্টের কাঠগড়ায় উঠতে হতো - মীরজাফর, মীরমদন মীর কাসেম এই দেশেরই লোক তাদের রক্ত বহমান - - - - - -

০৬ ই আগস্ট, ২০১৫ রাত ১০:১৮

চাঁদগাজী বলেছেন:

মানুষ ২ ভাগে বিবক্ত হয়ে, শেখ হাসিনা ও খালেদা জিয়াকে রাণী বানালেন, মানুষের চিন্তাশক্তি গুহামানবের কাছাকাছি।

তবে, মোড় নেয়ার সময় হয়েছে; শেখ হাসিনা যদি খালেদা জিয়াকে সরাটে পারে, বরফ গলবে।

৭| ০৬ ই আগস্ট, ২০১৫ রাত ১০:২৭

আর জে নিশা বলেছেন: ভাই চাঁদগাজী আপনার কথায় যুক্তি আছে, কথা সত্যি হোক কিন্তু আমি জানি আপনিও জানেন এই তিন দল থেকে বাংলাদেশের মুক্তি নেই । ২০০ বছরে ব্রিটিশ সরকার কি ছাতা পাতা নিয়ে গেছে এই দেশ হতে - ছিলোটাই বা কি, আর গত ৪৪ বছরে কি লুট হয়েছে ? হিসাব বাংলার মানুষের চিন্তার বাইরে, কারণ আমার হচ্ছি গরু আর ছাগল, ছাগল চিনে কাঠাল পাতা আর গরু চিনে ফ্যান । ।

০৭ ই আগস্ট, ২০১৫ রাত ১২:৫৪

চাঁদগাজী বলেছেন:


বৃটিশ চাইতো না যে, সাধরণ মানুষ লেখাপড়া করুক।

আমাদের ৪৪ বচরের সরকারও একই পলিসি চালু করে, নিজেরা সবকিছু দখল করে নিয়েছে; কিন্তু তারপরও লেখাপরা হচ্ছে; শিক্ষিতদের কাছে এই পার্টিগুলো পরাজিত হবে শীঘ্রই।

৮| ০৭ ই আগস্ট, ২০১৫ রাত ১:০৩

আর জে নিশা বলেছেন: ভাই, বাংলাদেশের প্রতিষ্টিত শিক্ষাপ্রতিষ্ঠান গুলো বৃটিশ আমলের । ব্রজমোহন, আনন্দমোহন, কারমাইকেল, এম সি কলেজ সব । আপনি না পড়লে বৃটিশ আর কতো পিটাবে ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.