নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সম্পদহীনদের জন্য শিক্ষাই সম্পদ

চাঁদগাজী

শিক্ষা, টেকনোলোজী, সামাজিক অর্থনীতি ও রাজনীতি জাতিকে এগিয়ে নেবে।

চাঁদগাজী › বিস্তারিত পোস্টঃ

খালেদা জিয়া বাঘের লেজ দিয়ে কান চুলকায়েছেন?

২৫ শে জানুয়ারি, ২০১৬ সন্ধ্যা ৭:৫৩

তারেক জিয়া নাকি 'একজন জিনিয়াস নেতা', বলেছেন ড: এমাজুদ্দিন সাহেব; এমাজুদ্দিন সাহেব আবার খালেদা জিয়া'র 'থিংক ট্যাংক'; এসব থিংক ট্যাংকরা খালেদা জিয়াকে ৩২ বছর বিএনপি'র চেয়ারম্যান থাকতে সাহায্য করেছেন। ৩২ বছর কতজন বাংগালী মহিলা কর্ম জীবনে সক্রীয় থাকেন?

যাক লন্ডন ঘুরে এসে, খালেদা জিয়া ছেলে মানুষের মত তারেক জিয়ার পথ ধরেছেন, বাঘের লেজ দিয়ে কান চুলকায়েছেন, "মুক্তিযুদ্ধে শীদের সংখ্যা নিয়ে সন্দেহ প্রকাশ করেছেন"।

মুক্তিযুদ্ধে শহীদের সংখ্যা নিয়ে গোলাম আজম, নিজামী, সাইদী, মুজাহিদ ও পাকীদের সন্দেহ আছে, এগুলো জানা ক্থা; মনে মনে খালেদা জিয়ারও সন্দেহ ছিল, এবং সেটাও অনেকেই জানতেন; কিন্তু উনি ৩২ বছর বিএনপি'র সভাপতি, ৩ বার প্রাইম মিনিস্টার ও ২ বার বিরোধীদলের নেত্রী হওয়ার পর, জাতি উনার মুখ থেকে এ কথা শুনতে চায়নি কোনদিন; যদিও, গয়েশ্বর রায়েরা এতে তেমন বিচলিত হয়নি।

খালেদা জিয়ার বিরুদ্ধে অনেকগুলো মামলা আছে, মোটামুটি সবগুলো দুর্নীতির মামলা; দুর্নীতি বাংলাদেশে এখন রাস্ট্রীয় নীতিতে পরিণত হয়েছে, এবং মানুষও মানসিকভাবে গ্রহন করেছে যে, সরকারের বড় বড় পোস্টের লোকেরা শুধু দুর্নীতি করার জন্যই ওখানে যায়; ফলে, সেই মামলাগুলো অনেকটা হালকা হয়ে গেছে; মানুষ ধরে নিয়েছে যে, প্রাইম মিনিস্টার থাকাকালীন দুর্নীতি না করলে, সেটা আবার কিসের প্রাইম মিনিস্টার?

শহীদের সংখ্যা উনার সন্দেহ প্রকাশ করা নিয়ে মামলা হয়েছে; এই মামলায় উনি মানুষের সহনুভুতি হারাবেন, এখানে মানুষের মন উনার বিপক্ষে চলে যাবে; শেখ হাসিনার বিরোধীতা করার জন্য যারা খালেদা জিয়াকে নেত্রী মনে করতেন, তারাও আস্হা হারায়ে ফেলবেন; ফলে, এটাই হয়তো শেষ মামলা, যেটা উনার চেয়ার উল্টায়ে দেবে; উনি অবশেষে শান্তি খুঁজে পাবেন।



মন্তব্য ১৬ টি রেটিং +০/-০

মন্তব্য (১৬) মন্তব্য লিখুন

১| ২৫ শে জানুয়ারি, ২০১৬ রাত ৮:০০

রাইসুল ইসলাম রাণা বলেছেন: এটাই হয়তো শেষ মামলা,যেটা উনার চেয়ার উল্টায়ে দেবে।

২৫ শে জানুয়ারি, ২০১৬ রাত ৮:০৫

চাঁদগাজী বলেছেন:



উনি বাঘের লেজ দিয়ে কান চুলকায়েছেন।

২| ২৫ শে জানুয়ারি, ২০১৬ রাত ৮:১৬

রূপক বিধৌত সাধু বলেছেন: বাঙালি পরিবারতন্ত্রের বেড়াজাল থেকে বাইরে বের হতে চায়না, তাই প্রধান দুই দলের নেত্রীগণ এতদিন ধরে চেয়ারপার্সন ।

২৫ শে জানুয়ারি, ২০১৬ রাত ৮:২১

চাঁদগাজী বলেছেন:


মানুষই দায়ী, আবার মানুষকে ওভাবেই গড়ে তোলা হচ্ছে; যেমন ছাত্ররাও বলছে যে, প্রাইভেট ইউনিভার্সিটিই ভালো; এগুলো একটি বিষাক্ত বৃত্তের অংশ।

৩| ২৫ শে জানুয়ারি, ২০১৬ রাত ৮:২৪

খোলা মনের কথা বলেছেন: শহীদের সংখ্যা উনার সন্দেহ প্রকাশ করা নিয়ে মামলা হয়েছে; এই মামলায় উনি মানুষের সহনুভুতি হারাবেন, এখানে মানুষের মন উনার বিপক্ষে চলে যাবে; কথাটির কতটুকু কার্যকারীতা কতটুকু হবে কিভাবে বলবো। আমরা বাঙ্গালীদের স্বভাব যেদিকে বায়ু ফেরে সেদিকে থুথু ফেলি।

২৫ শে জানুয়ারি, ২০১৬ রাত ৮:৩২

চাঁদগাজী বলেছেন:


৩২ বছর পর, স্বাস্হ্য ও বয়সের কারণে উনার রিটায়ার করা দরকার, উনি তারেকের জন্য অপেক্ষা করছেন। কিন্তু এবার উনার সিক্রেট আুট হয়ে গেছে।

অবশ্য, খুব অল্প বাংগালীই শহীদদের জন্য বিচলিত হন; ফলে, উনার জনপ্রিয়তা হয়তো কমবে না; তবে, সরকার উনার লেজ শক্তভাবে ধরেছে।

৪| ২৫ শে জানুয়ারি, ২০১৬ রাত ১০:৫১

হাসান কালবৈশাখী বলেছেন:
বাংলাদেশ বাদে পৃথিবীর কোন দেশ নিজ দেশবাসিদের উপর নৃসংস আচরনকারি খুনিদের সমর্থন করে না। নিজ দেশে নিজ দেশবাসির উপর হানাদার দ্বারা গণহত্যা অস্বীকার! প্রশ্নই আসে না। কেউই করে না। আমাদের দুর্ভাগ্য এসব দেখতে হচ্ছে।
আমাদের দুর্ভাগ্য যুদ্ধকরে জয়লাভের পরও পরাজিত পাপিষ্ঠ ছাগু, স্বাধীনতা বিরোধীদের ও তাদের সমর্থক বড় একটি দলের দেশ বিরোধী আস্ফালন দেখতে হচ্ছে।
আগে অবস্য সুশীল বা বিরোধী রাজনৈতিক ছোট বড় নেতারা এসব বিতর্ক এড়িয়ে যেত। সুধু ফেবু-ব্লগে ছেচড়া কুকুরগুলো এসব নিয়ে মাতামাতি করতো।

আর পাকিস্তান কিছুদিন আগে ৭১এ নিহতের সংখা নিয়ে সন্দেহ করে বক্তব্য দিয়েছিল। আর গত ডিসেম্বরের বিজয়ের মাসে এই পাকি বক্তব্যের সমর্থনে বড় একটি জনপ্রিয় দলের দলপ্রধানের মুখ দিয়ে এসব কুৎসিত কান্ড শুনতে হল।

এটিও পড়ুন - পৃথিবীর কেউ নিজ দেশবাসিদের খুনিদের সমর্থন করে মৃত্যু সংখ্যা কমিয়ে নিজেদের ছোট করে না

২৫ শে জানুয়ারি, ২০১৬ রাত ১১:১৪

চাঁদগাজী বলেছেন:

আপনার দেয়া লিংক দেখেছি।
এই দুর্ভাগ্যজনক অবস্হা জাতির কপালে লাগিয়ে দিয়েছে অনেকের ভুল পদক্ষেপ।

৫| ২৫ শে জানুয়ারি, ২০১৬ রাত ১০:৫৭

Md Tariqul Hasan Thuin বলেছেন: কয়েক বছরের মধ্যে রাজনীতির এইবারের মৌসুমটা খুবই স্থীর বলা যায় ৷ তাই মনে হয়না যে, সরকার খুব বড় ধরনের রিস্ক নিবে ৷

২৫ শে জানুয়ারি, ২০১৬ রাত ১১:১৫

চাঁদগাজী বলেছেন:


কোনকিছু স্হির হয় না, যখন জাতির বড় অংশের কিছুই নেই।

৬| ২৬ শে জানুয়ারি, ২০১৬ ভোর ৪:২৯

বলেছেন: আশা করি মানুষের মতো মানুষ হবেন রাজনৈতিক বড় বড় নেতা নেত্রীগণ।

২৬ শে জানুয়ারি, ২০১৬ ভোর ৪:৪৭

চাঁদগাজী বলেছেন:



জাতির নেতা নেই, আছে পার্টির নেতগণ

৭| ২৬ শে জানুয়ারি, ২০১৬ সকাল ৯:৫৮

মুজিব আলম বলেছেন: আপনি তো শতভাগ আওয়ামী সাপোর্টার। খালেদা জিয়ার বিরুদ্ধে অনবরত লিখে যাচ্ছেন। আপনার প্রধানমন্ত্রিকে বলুন একটা fair election দিতে, ভোটের হিসেবটা দেখা যাবে।

২৬ শে জানুয়ারি, ২০১৬ সকাল ১০:০৮

চাঁদগাজী বলেছেন:

আপনি রাজনীতিকে সায়েন্স হিসেবে নেননি, মনে হচ্ছে।

আমার কথা শেখ হাসিনা শুনবেন না, উনি আওয়ামী লীগের মালিক।
ভোটে যদি খালেদা জিয়া জয়ী হয়, তারপরও আপনি ও মানুষ "পরাজিত' হবেই হবে।

এখন ভোট হলে, শেখ হাসিনা জয়ী বে; এবং আপনি ও আপনার বন্ধুরা মিলে, ২০% মানুষ ভোট বিক্রয় করবে।

৮| ২৬ শে জানুয়ারি, ২০১৬ সকাল ১০:০৯

বন্দি কন্ঠস্বর বলেছেন: চেতনার ল্যাঞ্জায় পাড়া দিলেন খালেদা জিয়া!!!চেতনার ল্যাঞ্জায় পাড়া দিলেন খালেদা জিয়া!!!

২৬ শে জানুয়ারি, ২০১৬ সকাল ১০:১৪

চাঁদগাজী বলেছেন:


আপনার লিংক দেখলাম, ব্লগার আবুলের বাপের পোস্ট দেখলাম। আবুলের বাপ আসলে আবুলের বাপ, এরা ব্লগার হবে না কোনদিন।

১৯৭১ সালে, দেশের অনেক পরিবার পাকীদের সাহায্য করেছে, অনেক পরিবার পাকিদের পক্ষে যুদ্ধ করেছে।
খালেদা জিয়ার সাথে আছে, যারা দেশের বিরুদ্ধে যুদ্ধ করেছে; শেখ হাসিনার দলে আছে যারা পাকীদের সাহায্য করেছে। আওয়ামী লীগকে এজন্য মুল্য দিটে হবে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.