নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সম্পদহীনদের জন্য শিক্ষাই সম্পদ

চাঁদগাজী

শিক্ষা, টেকনোলোজী, সামাজিক অর্থনীতি ও রাজনীতি জাতিকে এগিয়ে নেবে।

চাঁদগাজী › বিস্তারিত পোস্টঃ

রাজনীতির বদলে ষড়যন্ত্রই জাতির ভাগ্য নিয়ন্ত্রণ করছে

১৭ ই মে, ২০১৬ রাত ১২:৩৮



শুরু করছি পাকিস্তান আমল থেকেই, আইয়ুব খান ক্ষমতায় এসেছিল ষড়যন্ত্র করে, নির্বাচিত সরকারকে বন্দুক দেখায়ে বিনা রক্তপাতে পাকিস্তানের ক্ষমতা দখল করেছিলো; উনি শেখ সাহেবকে 'আগরতলা ষড়যন্ত্র' মামলায় জড়ায়ে বড় নেতা করে দেন। শেখ সাহেবকে পরিবার শুদ্ধ হত্যা করে জেনারেল জিয়া সাহেব ক্ষমতায় আসেন; এটাা ছিল বাংলাদেশের আমলে সবচেয়ে ভয়ানক ষড়যন্ত্র; উনি দল গঠন করতে চাইলেন আইয়ুবী মডেল অনুসরণ করে, ক্ষমতাসীনদের থেকে; সেটা কাজ করেনি; এবার উনি আরো বড় ষড়যন্ত্র করলেন, যারা বাংলাদেশ চাহেনি তাদের নিয়ে দল করলেন, বিএনপি।

ষড়যন্ত্র শুধু নতুন ষড়যন্ত্রের জন্ম দিলো, জেনারেল জিয়ার সেনাপতি এরশাদ সাহেব অপেক্ষা করছিলেন জিয়ার মৃত্যুর জন্য; মুক্তিযোদ্ধারা জিয়াকে সরাতে চাইলে, এরশাদ ক্ষেত্র প্রস্তুত করে দেয়।

ততক্ষণে মানুষ বিরক্ত হয়ে গেছে, ভালুকেরা ঘুম থেকে উঠে এরশাদকে সরালো; মিলিটারী দেখলো যে, তারা আর প্রত্যক্ষভাবে ক্ষমতায় থাকতে পারবে না; তারা নিয়ে এলো জেনারেল জিয়ার স্ত্রীকে। মিলিটারী মোটামুটি সবকিছু চালাচ্ছিল আও্য়ামী ও বিএনপির মাঝে ব্যালেন্চ করে; কিন্তু ২০০৪ সালে গ্রেনেড মেরে আওয়ামীদের মাঠ থেকে সরায়ে একা খেলতে চেয়েছিল বিএনপির তরুণ খেলোয়াড়েরা; সেটা সমস্যার স্বস্টি করেছে; সেখানে ফেল করার পর, মিলিটারীকে কন্ট্রোল করে ক্ষমতাকে ধরে রাখতে চাইলেন তারেক জিয়া, মিলিটারী উল্টে গেলো।

এখন আওয়ামী লীগ খেলছেন, উনারা মাঠে একা খেলতে চান, একা খেলতে হলে অনেক দিক রক্ষা করতে হয়, অনেক তেল পানি পোড়াতে হয়, সবার খোঁজ কবর রাখা সম্ভব হয় না; উনারা তাই করে চলেছেন। উনারা আর বেলতলে যেতে চান না, '৭৫ সাল থেকে এখন অনেক দক্ষ; উনারা নাকি আওয়ামী লীগের বিরুদ্ধে করা অনেক বড় বড় ষড়যন্ত্র নস্যাৎ করছেন, কেহ কেহ সজীব ওয়াজেদ জয়কে হত্যা করার চেস্টা করেছে, সেটা থামায়েছে; মোসাদকে থামানো হয়েছে; দেখা যাক, আগামীতে কি আসে মাঠে! আমরা সবাই দর্শক, আমাদের আগের জেনারেশনের লাল-নীল সুতা বের হয়েছে, আমাডের সুতা বের হচ্ছে, উনারা খেলেই যাচ্ছেন!

মানুষ চাইলে, এই ধরণের সরকারের পাশাপাশি নিজেদের জন্য ভালো যায়গা করে নিতে পারবে।

মন্তব্য ১৫ টি রেটিং +১/-০

মন্তব্য (১৫) মন্তব্য লিখুন

১| ১৭ ই মে, ২০১৬ রাত ১২:৫১

মিজানুর রহমান মিরান বলেছেন: আগামীতে আরও অনেক কিছুই দেখার আছে! দেখার অপেক্ষায় আছি।

১৭ ই মে, ২০১৬ রাত ১২:৫৯

চাঁদগাজী বলেছেন:



আশায় আশায় দেড় জেনারেশন অকে কস্ট পেয়েছেন; সরকারের উপর নির্ভর না করে, নাগরিকদের নিজেদের চেস্টায় ভালো থাকার ব্যবস্হা করা সম্ভব।

২| ১৭ ই মে, ২০১৬ রাত ১:০২

shiponblog বলেছেন: বাংলাদেশ একটা নাটকের মঞ্চ আমরা সবাই দর্শক। নাটকের দৃশ্য দেখে কখনো হাত তালি দিই আবার কান্না করি।
নাটক চলছেই চলবেই।

১৭ ই মে, ২০১৬ রাত ১:১৮

চাঁদগাজী বলেছেন:



নাটক চলছে; রাগিব আলী, কর্ণেল ফারুক, সালমান রহমান, বসুন্ধরা, স্কয়ার, ওরিয়ন, তারেক, মেজর মান্নানেরা অভিনয় করছেন; আমরা দর্শক, আমাডদর লাল-নীল সুতা বের হচ্ছে।

৩| ১৭ ই মে, ২০১৬ রাত ৩:৫১

ডঃ এম এ আলী বলেছেন: রাজনীতির বদলে ষড়যন্ত্রই জাতির ভাগ্য নিয়ন্ত্রণ করছে- ছিল আছে থাকবে যতদিন না আমাদের বোধদয় হবে ।
আর অল্প কয়েকটা দিন অপেক্ষা করেন হিলারী ম্য‌ডাম যদি আসতে পারেন তাহলে গ্রামীণ দারিদ্র বেচাকেনার সাফল্যের সোনারকাঠী নিয়ে সমাজ বেচা কেনার (Social marketing scheme) মডেল নিয়ে ড: ইউনুছ আসতেছেন তখন বাংলাদেশের আর্থ সামাজিক রাজনৈতিক উন্নতি ঠেকায় কে !!!!!!!!!।
ভাল লাগল লিখাটি ।

১৭ ই মে, ২০১৬ ভোর ৫:১৬

চাঁদগাজী বলেছেন:



এই সপ্তাহে ট্রাম্প নিজের পায়ে কুড়ালের কয়েকটা কোপ দিয়েছে; তারপরও সে হয়ে যাবে হয়তো; হিলারী বাংলাদেশের কোন ক্ষতি করবে না; ড: ইউনুস আর কিছু করার চেস্টা করবেন না।

৪| ১৭ ই মে, ২০১৬ ভোর ৫:৪৯

ডঃ এম এ আলী বলেছেন: ( েদীীব ্ি্ ককে ুগগ Sorry for writing in English as my Bengali font is creating problems since evening )

Yes I fully agree with you even Hillary comes in to power since the powers of the President of the United States (Potus) are limited in myriad ways. Although as chief executive of the world's only superpower, he is boss of about 3 million employees (2 per cent of the US labour force) and commander-in-chief of the mightiest army on earth but all the times he need to be accompanied by the so-called 'football', a briefcase containing America's nuclear launch codes which are not much applicable to Bangladesh contexts।
Thanks for your kind reply and assurance against my apprehension about Dr. Yunus affairs .

১৭ ই মে, ২০১৬ সকাল ৭:১৩

চাঁদগাজী বলেছেন:



আমেরিকা বাংলাদেশের ২ দলকেই খুবই পছন্দ করে; আমাদের ২ দলই ওদের পালিত ভেঁড়া; শেখ হাসিনা মাঝে মাঝে শিং নাড়ে, কথা কম শুনে, তাতে আমেরিকা মন খারাপ করার কথা নয়

৫| ১৭ ই মে, ২০১৬ সকাল ৭:৫৮

ডঃ এম এ আলী বলেছেন: Thanks

৬| ১৭ ই মে, ২০১৬ বিকাল ৩:২৮

মুসাফির নামা বলেছেন: কি করবেন,প্রথম ষড়যন্ত্রতো জান্নাতেই হয়।ষড়যন্ত্র আর শয়তান একসূত্রে গাথা।সরকার সবার ষড়যন্ত্রের কথা বলে,আমার কাছে তো তাদের প্রতিটা পদক্ষেপ এক একটা ষড়যন্ত্র মনে হয়।

১৭ ই মে, ২০১৬ রাত ৯:৩১

চাঁদগাজী বলেছেন:




দেশের সাধারণ মানুষ আওয়ামী ও বিএনপি কোয়ালোশনের ষড়যন্তের মুল শিকারে পরিণত হয়েছে; ষড়যন্ত্র যদি দলের মাঝে থাকতো, সেটা হতো তাদের ব্যাপার।

৭| ১৭ ই মে, ২০১৬ রাত ৯:৩৯

মুসাফির নামা বলেছেন: ষড়যন্ত্র ছাড়া তাদের আর কোন হাতিয়ার নেই। একদলের চিন্তা কিভাবে আজীবন ক্ষমতায় থাকা যায় আর আরেক দলের চিন্তা কিভাবে ওদের ফেলা যায়।দুদলে ষড়যন্ত্রের মাধ্যমে করতে চায়।অথচ এই চিন্তাটা জনগণের মাধ্যমে করার চিন্তা করলে কত ভাল হত।আর আমরা সুযোগ করে দিই।

১৮ ই মে, ২০১৬ রাত ১২:২১

চাঁদগাজী বলেছেন:



আপনি হয়তো ওদের রাজনীতির পরোক্ষ দিকটা দেখছেন; সালমান রহমান প্রাইম মিনিস্টার হতে চাহে না, উনি চায় শেখ হাসিনা হোক; আবদুল আউয়াল মিন্ট চায় খালেদা জিয়া হোক।

এরা কেহ ক্ষমতা চাহে না, চাহে সম্পদ দখল; এবং দখলকৃত সম্পদ যাতে হাতছাড়া না হয়, সেজন্য ক্ষমতা।

৮| ১৭ ই মে, ২০১৬ রাত ১১:৪৩

বিচার মানি তালগাছ আমার বলেছেন: মুজিব, জিয়া হঠাৎ মারা না গেলে দেশের ইতিহাস অন্যরকম হতো। খালেদা, হাসিনার সুযোগ ছিল দেশকে লাইনে রাখার। কিন্তু চামচাদের জন্য আর নিজেদের ব্যক্তিগত ক্রোধের জন্য সেটা করতে ব্যর্থ হয়েছে দুইজনেই। মানুষ চাইলেও এখন দুই পরিবার থেকে বের হতে পারছে না। সহসা পারবেও না...

১৮ ই মে, ২০১৬ রাত ১২:২৪

চাঁদগাজী বলেছেন:



অনেকে মনে করেন যে, শেখ হাসিনা বা খালেদা জিয়া চাইলেই দেশের জন্য অনেক কিছু করতে পারতেন, চামচাদের জন্য পারছেন না; কথা সঠিক নয়; উনারা উনাদের সব দক্ষতা দিয়ে এতটুকু করেছেন, এটাই উনাদের অবদান; উনারা যা করেছেন, ভালোর থেকে ক্ষতি অনেক বেশী করেছেন।

৯| ১৮ ই মে, ২০১৬ রাত ১:০২

সচেতনহ্যাপী বলেছেন: যেই আসুক বদলাবে না আমাদের ভাগ্য।। ওবামার সাথে পুরো মুসলিম বিশ্ব!!

১৮ ই মে, ২০১৬ রাত ১:১৮

চাঁদগাজী বলেছেন:




এি ব্লগে সবাই একই কথা বলছে, "আমরা কিছুতেই পরিবার তন্ত্র থেকে রেহাই পাবো না"।

আমার মনে হয়, নতুন জেনারেশনটা দুর্বল মনোভাবের; আইয়য়ুব ও ইহাহিয়া অবশ্যই আও্যামী লীগ ও বিএনপি থেকে হাজার গুণে শক্তিশালী ছিল।

১০| ১৮ ই মে, ২০১৬ রাত ১:৩৭

কালনী নদী বলেছেন: hw do u knw major jia killed seikh mujib? both were killed by military. as far i knw . . sir.

১৮ ই মে, ২০১৬ রাত ৯:৪৬

চাঁদগাজী বলেছেন:


শেখ সাহেবকে মৃত দেখতে চেয়েছিল অনেকেই; সিআইএ ছিল অপারেশনে; োরা কইছু অফিসারকে দায়িত=ব দিয়েছিল শেখকে হত্যা করটে, জিয়াকে ব্যবহার করেছে সরকার দখল করতে।

১১| ১৮ ই মে, ২০১৬ রাত ৯:২৩

সার্কাসের উট বলেছেন: ভাল লিখেছ সোনা।
আই লাভ ই্যু :>

আপনার মন্তব্য লিখুনঃ

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.