নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সম্পদহীনদের জন্য শিক্ষাই সম্পদ

চাঁদগাজী

শিক্ষা, টেকনোলোজী, সামাজিক অর্থনীতি ও রাজনীতি জাতিকে এগিয়ে নেবে।

চাঁদগাজী › বিস্তারিত পোস্টঃ

সবচেয়ে বিরক্তিকর বিজয়ী-বক্তৃতা দেবেন হিলারী ক্লিনটন

০৮ ই জুন, ২০১৬ ভোর ৬:৩৩




গত ৮ বছর যারা ওবামার বক্তৃতা শুনেছেন, তাদের জন্য সিনেটর হিলারীর বক্তৃতা হবে পোড়া মাটির টেবলেট গিলার মতো; কাউয়া কা কা করলেও মানুষ তাকে পাখী ডাকে; কাউয়া যদি কোকিলের মত গান ধরে, মানুষের জীবন দুবিসহ হয়ে উঠার কথা। আজ রাত ৯টার সময় হিলারী প্রাইমারীতে বিজয়ীর বক্তৃতা দেবেন; উনি প্রসিডেন্ট ক্লিনটনের লিখিত বক্তৃতাকে মুখস্হা করে এসে, ৫ম শ্রেণীর ছাত্রের মতো মুখস্হ-করা গরুর রচনা ছাড়বেন।

যদিও এইবার আমেরিকায় প্রথম নারী প্রার্থী হচ্ছেন হিলারী, আমেরিকায় নারী, শিশু,কানা ও লুলাদের জন্য প্রেসিডেন্ট হওয়ার কোন কোটা নেই; সেটা কমপক্ষে খুশীর সংবাদ।

হিলারীর কোন রাজনৈতিক কর্মকান্ড ছিলো না; তাই নিজের রাজ্য আরকানসাসে ভোটে দাঁড়াতে পারেননি; প্রেসিডেন্ট ক্লিনটনর মেয়াদ শেষ হওয়ার পর, হিলারী চোরা-বুদ্ধি করে নিউইয়র্কে চলে আসে, যেখানে কেহ তাকে তেমন চিনতো না; সবাই জানতো ফাস্টলেডী, এবং নিউইয়র্ক ডেমোদের রাজ্য; এখানে গরুও জয়ী হতে পারে পার্টির আশির্বাদ পেলে। ক্লিনটনের বউ হিসেবে সবাই যায়গা করে দিয়েছে; পরে দেখা গেলো যে, উনি আমেরিকার খালেদা জিয়া।

ট্রাম্পের সাথে বিজয়ের সম্ভাবনা খুবই ক্ষীণ; কিন্তু ট্রাম্প নিজকে পরাজিত করার জন্য নিজেই যথেস্ট; ট্রাম্প ১ সপ্তাহের বেশী এক ফেডারাল বিচারককে 'মেক্সিকান' বলে গালাগালি দিয়ে যাচ্ছে, যেই বিচারক আটলান্টায় জন্মেছে; ট্রাম্প প্রতি ২য় বাক্সে বলছে যে, এই বিচারক মেক্সিকান, এবং সে দেয়াল তুলবে, কিছুটা মানসিক রোগীর মত; পুরো আমেরিকা বিরক্ত হয়ে গেছে।

হিলারী যুদ্ধদেবতা বুশকে আফগানিস্তান ও ইরাক আক্রমণের জন্য ভোট দিয়েছে; ওবামার ফরেন সেক্রেটারী হিসেবে আফগানিস্তান ও ইরাকের কোন সমস্যা সমাধান করতে পারেনি; নতুন করে যোগ করেছে লিবিয়া, সিরিয়া ও ইয়েমেনের সমস্যা।

মন্তব্য ৭ টি রেটিং +০/-০

মন্তব্য (৭) মন্তব্য লিখুন

১| ০৮ ই জুন, ২০১৬ ভোর ৬:৫৭

ডঃ এম এ আলী বলেছেন: ধন্যবাদ গুরুত্বপুর্ণ বিষয়ে আলোচনার একটি সুত্রপাত করার জন্য । ভাল লাগল সুচনা পর্বের আলোচনা ।

০৮ ই জুন, ২০১৬ সকাল ৭:০০

চাঁদগাজী বলেছেন:



এই মহিলা হলো সমস্যা-সৃস্টির ওস্তাদ; বিশ্বের এই ভয়ানক সমস্যার প্রেসিডেন্ট ক্লিনটন উনার বোকা স্ত্রীকে বিশ্বের ভার নেয়ার জন্য ট্রেনিং দিচ্ছেন, কাউয়া কোন কাজে লাগবে না

২| ০৮ ই জুন, ২০১৬ সকাল ৭:০৪

ডঃ এম এ আলী বলেছেন: ধন্যবাদ উচিত কথাটাই বলেছেন । যারা ট্রাম্পের বিজয় চায় তারাই পিছন থেকে কলকাঠি নেরে হিলারীকে এই পর্যন্ত টেনে এনেছে ।

০৮ ই জুন, ২০১৬ সকাল ৭:০৬

চাঁদগাজী বলেছেন:



আমার সন্দেহ যে, এত বড় ষড়যন্ত্র আমেরিকায় সম্ভব নাও হতে পারে।

৩| ০৮ ই জুন, ২০১৬ সকাল ৮:০৪

ডঃ এম এ আলী বলেছেন: আমেরিকানরা মুলত বৃটিশের একটি নিক। প্রাচ্যে বৃটিশ মার্কেটিলজমের পতনের ঘন্টা ধ্বণি দেখে তারা ওয়েস্ট ওয়ার্ড মোভমেন্ট তথা কৃষি বিপ্লবের পথে ধাবিত হয় আর এজন্য তাদের বিশাল কলোনি আমেরিকাকেই তাদের বিশ্বব্যপী সাম্রাজ্যবাদী কতৃত্ব স্থায়ী রাখার জন্য উপযুক্ত মনে করে । এদের শিল্প বানিজ্য কৃষি, ব্যাংক বীমা সকল কিছুই বৃটিশ বংশোদ্ধত ও ইহুদিদের হাতেই নিয়ন্ত্রিত । এ জন্যই বৃটিশেরা ট্রেড অফ ব্যলেন্সে ডেফিসিট হলেও ব্যলান্স অফ পেমেন্টে এখনো বেশ শক্তিশালী । কলকাঠি তাই সেভাবেই নারা হয় আমেরিকাতে বসেই, ষড়যন্ত্রের জন্য বাইরের কারো দরকার পরেনা ।

০৮ ই জুন, ২০১৬ সকাল ৮:২৫

চাঁদগাজী বলেছেন:



বৃটিশ রাজতন্ত্র বিশ্ব দখল করেছিল; তারা বিশ্বকে পেছেন টানেনি, সামনে নিয়েছে; আমেরিকা বৃটিশদের নতুন প্রজন্ম যারা সায়েন্স ও টেকনোলোজীতে এগিয়ে গেছে ইউরোপ থেকে। বিশ্ব এখন ক্যালিটেলিস্টদের দ্বারা চালিত; ইথোপিয়ানরাও ক্যাপিটেলিজমকে তাদের মুক্তির পথ ভেবে হয়রাণ হচ্ছে।

ক্যাপিটেলিজম সবাইকে সমান সুযোগ দেয় না; ফলে, তাদের কিছু ট্রিক তারা সব সময় খেলে।

৪| ০৮ ই জুন, ২০১৬ সকাল ৮:৪৯

চাঁদগাজী বলেছেন:




হিলারীর বোরিং বক্তৃতায় ট্রাম্পকে আক্রমণ করেছে, আগামীকাল ফল পাবে; রুবিওর মতো অবস্হা হবে।

৫| ০৮ ই জুন, ২০১৬ সকাল ৯:০১

খায়রুল আহসান বলেছেন: হিলারী কি বিল ক্লিন্টনের লেখা বক্তৃতা মুখস্থ করে ডেলিভার করবেন? নিজে বলার যোগ্যতা কি তিনি রাখেন না? তাহলে তিনি এতদিন এতটা পথ পাড়ি দিলেন কী করে?
ক্যাপিটেলিজম সবাইকে সমান সুযোগ দেয় না; ফলে, তাদের কিছু ট্রিক তারা সব সময় খেলে - এ কথাটা অবশ্য সত্য বলেই মনে করি।

০৮ ই জুন, ২০১৬ বিকাল ৫:৪৭

চাঁদগাজী বলেছেন:



বেগম খালেদা জিয়া রাজনীতি করেছেন হিলারী থেকেও বেশী; এগুলো কি রাজনীতি? এরা কচুরী পানার মতো ভেসে থেকে, সভ্যতাকে পেছনে টানে ।

৬| ০৮ ই জুন, ২০১৬ সকাল ৯:২৭

কাগজের নাও বলেছেন: 'বড়' মানুষদের ব্যাপারে 'গাল-মন্দ' করা অথবা তাদের ব্যাপারে গঠনমূলক সমালোচনা ব্যতীত 'বুজরুকি' কথাবার্তা বলার আগে তাদের কাছাকাছি না হলেও নিজের মানসিক বড় হওয়া তথা বৃদ্ধি যেমন জরুরী, তেমনি ব্লগে নিজের অসুস্থ মস্তিষ্কপ্রসূত আবর্জনা উগরে দিয়ে সস্তা জনপ্রিয়তার পেছনে চারপেয়ে কুকুরের মতো লোভাতুর না হয়ে নিজের মনটাকে প্রশস্ত করাটাও বাঞ্ছনীয়।

০৮ ই জুন, ২০১৬ বিকাল ৫:৩৬

চাঁদগাজী বলেছেন:




আপনার মনকে বড় করার চেস্টা করেন, ভালো ভাবনা এসেছে আপনার মনে

৭| ০৮ ই জুন, ২০১৬ দুপুর ১:১৩

আরজু পনি বলেছেন:
পুরো পোস্টটি পড়তে পারছিনা টেংরামাছের ছবির সাথে ভয়ানক ছবি দেখে যাতে ভবিষ্যতে টেংরা মাছ খেতে অভক্তি চলে আসবে নিশ্চিত :(

০৮ ই জুন, ২০১৬ বিকাল ৫:৩৩

চাঁদগাজী বলেছেন:




আমাদের সমাজে ৪০% মানুষ মাসিক সমস্যায় ভুগছে; সামানুপাতিখারে ব্লগেও চলে আসছে; ফলে, টেংরা টুংরা থাকবেই।

৮| ০৮ ই জুন, ২০১৬ বিকাল ৪:২৫

বৈশাখের আমরণ নিদাঘ বলেছেন: আম্রিকার মত উনত দ্যাশের মানুষ ত্রাম্প আর হিলারীরে ভোট দিলে আমরা আর কোন চ্যাটের বাল? আমাগো হাসিনা খালেদাই সই।

টোটালি মগজবিহীন পোস্ট। হিলারী ওমাবার সময়েও হেভিওয়েট ক্যান্ডিডেট ছিল আর পররাস্ট্রমন্ত্রী হিসেবে কিছু ব্যর্থতা থাকুক, অভিজ্ঞতা আর শিক্ষায় হিলারীও কম না। আপনের স্যান্ডার্স মারা খাইছে বলে চুতরাপাতা গায়ে লাগছে মনে হয়।

নাকি,

আবার মদ্যপান, বিষন্নতা এবং সেকারণেই আরেকটি বালপোস্ট

=p~

০৮ ই জুন, ২০১৬ বিকাল ৫:৩৮

চাঁদগাজী বলেছেন:



সেন্ডার্স জয়ী হলে বিশ্ব জয়ী হতো; হিলারীর বিজয় অদক্ষের বিজয়।

৯| ০৮ ই জুন, ২০১৬ বিকাল ৪:৪৫

পোড়া কপাইল্লা মিন্টু বলেছেন: এসব কি হচ্ছে ব্লগে কিছু বুঝতে পারছি না । :(

০৮ ই জুন, ২০১৬ বিকাল ৫:৩৪

চাঁদগাজী বলেছেন:




আমাদের সমাজে যা হচ্ছে, সেটা কি ব্লগে না ঘটে যাবে? ৪০% মানুষের মানসিক সমস্যা আছে।

১০| ০৮ ই জুন, ২০১৬ সন্ধ্যা ৬:৫৬

বিচার মানি তালগাছ আমার বলেছেন: হিলারির যোগ্যতা না থাকলে এত দূর আসতে পারতো না। হাসিনা, খালেদা, ইন্ধিরা, ভুট্টো এরা পারিবারিক ভাবে এসেছে। হিলারি সেভাবে আসেনি। তবে বক্তৃতাতে ট্রাম্পের পেছনেই থাকবে হিলারি।

০৮ ই জুন, ২০১৬ সন্ধ্যা ৭:০৬

চাঁদগাজী বলেছেন:



হিলারী হাসিনা, খালেদা, ইন্ধিরা, ভুট্টোর মতই এসেছে; সে ক্লিটনের ছায়া

০৮ ই জুন, ২০১৬ সন্ধ্যা ৭:০৮

চাঁদগাজী বলেছেন:



প্রেসিডেন্ট হওয়ার মতো কোন যোগ্যতা হিলারীর নেই; সে ফরেন সেক্রেটারী ও সিনেটর হিসেবে অথর্ব ছিল

১১| ০৮ ই জুন, ২০১৬ রাত ৮:১৪

সাহসী সন্তান বলেছেন: প্রেসিডেন্ট হওয়ার মত যদি যোগ্যতা হিলারির না থাকে তাহলে আমেরিকান সিনেট তাকে নিয়ে এতটা মাতামাতি করছে কেন? অবশ্য এটা ঠিক যে আমেরিকার জনগন তাদের ইলেকশন নিয়ে ততটা মাথা ঘামায় না! যতদূর জানি প্রেসিডেন্ট নিয়ে তাদের অতটা মাথা ব্যাথা নেই!

কিন্তু তার পরেও আগামী পাঁচ বছরের জন্য যাকে নির্বাচিত করা হবে, নিশ্চই আমেরিকার জনগন তাকে জেনে বুঝেই নির্বাচিত করবে? আজকের পত্রিকায় পড়লাম, বর্তমান প্রেসিডেন্ট ওবামাও নাকি হিলারীকে সাপোর্ট করার কথা চিন্তা ভাবনা করছে। দলীয় স্বার্থ রক্ষার জন্য হয়তো হতে কিন্তু। কিন্তু যতদূর জানি আমেরিকা দলগত পক্ষপাতিত্বের থেকে দেশের কথা চিন্তা করে বেশি!

আমার ব্যক্তিগত মতামত জানতে চাইলে বলতে পারি, হিলারীর যদি পররাষ্ট্র মন্ত্রী হিসাবে আগের কোন ব্যার্থতা থেকে থাকে তাহলে খাকুক। কিন্তু আমেরিকার প্রেসিডেন্ট যদি হিলারী হয় তাহলেই বোধ হয় সব থেকে ভাল হবে। কারণ ট্রাম্প জিতলে পৃথিবী খুব শীঘ্রই হয়তো তৃতীয় বিশ্বযুদ্ধ দেখবে! যার থেকে আপনার বা আমার কারোরই মুক্তি নাই!

অফটপিকে একটা কথা বলি! রাজনীতি না করলেও আমেরিকার নির্বাচন নিয়ে আমারও কিছুটা আগ্রহ আছে। সেকারণে আমি আপনার পোস্টে আগেই মন্তব্য করতে চেয়েছিলাম। কিন্তু ফ্লাডিংয়ের কারণে আর কথা হয়নি! শোনেন, যারা আপনার পোস্টে ফ্লাডিং করছে তাদের একটা মন্তব্য পাওয়ার সাথে সাথে আপনি আইডি ব্লক করে রাখেন! যতগুলো আইডি দিয়ে মন্তব্য করবে সবগুলোই ব্লক করবেন! তাহলে ফ্লাডিং কৃতরা বিরক্ত হয়ে হাল ছেড়ে দেবে! ;)

০৮ ই জুন, ২০১৬ রাত ৮:৫৬

চাঁদগাজী বলেছেন:




আইডি ব্লক করার উটিলিটিটা কাজ করছে না।
হিলারী অনেক সমস্যার সৃস্টি করেছে, উনার কোন যোগ্যতা নেই; প্রে ক্লিনটনের কারণে সব যায়গায় নাম লেখাতে পেরেছে।

০৮ ই জুন, ২০১৬ রাত ৮:৫৯

চাঁদগাজী বলেছেন:




আমেরিকান সিনেট উনাকে কলাগাছের মতো ব্যবহার করার প্ল্যান করছে।

১২| ০৮ ই জুন, ২০১৬ রাত ৯:১৪

সাহসী সন্তান বলেছেন: আপনাকে আইডি ব্লক করার পলিসিটা শিখিয়ে দিই! জানেন কিনা জানি না! তবে না জেনে থাকলে শিখে নেন!

প্রথমে আপনার ব্লগ নেমের পাশে (উপরে ডান পাশে) যে এ্যরোটা আছে সেখানে ক্লিক করে কমেন্ট মডারেশনে যাবেন! তারপর সেখানে দেখবেন নিষিদ্ধ তালিকা নামে একটা বাটন/লিংক থাকবে! উক্ত বাটনে ক্লিক করলে দেখবেন লেখা আসবে "নিষিদ্ধ তালিকায় এড করুন" এইরকম একটা বাটন! সেই বাটনে ক্লিক করলে নিচের ছবির মত একটা ঘর আপনার ডেক্সটপে ভেসে উঠবে!


তখন আপনি উক্ত ঘরে শুধু মাত্র যে ব্লগারকে নিষিদ্ধ তালিকায় এড করতে চান তার ব্লগ নেমটা দেবেন! উদাহরণ সরুপ-

যেমন আপনার ব্লগ নেম হলো 'chandgazi' এইরকম শুধু নাম দেবেন (পুরো ব্লগ ঠিকানা নয়)! তারপর পাশে নীল রংয়ের 'নিষিদ্ধ তালিকায় এড করুন' বাটনে ক্লিক করলেই কাজ হয়ে যাবে!

ব্লগে ফ্লাডিং ভাল লাগে না! তাই পদ্ধতীটা আপনাকে বললাম! অার অন্যের পোস্টে গিয়ে বাজে কমেন্ট করা বাদ দেন! নইলে কিন্তু তারাও আপনার পোস্টে এসে মাল্টি দিয়ে এভাবে ফ্লাডিং করবে! সুতরাং আগে নিজেরে শুধরান, তারপর না হয় অন্যের সমালোচনা করবেন!

আশাকরি আমার কথাতে কিছু মনে করবেন না! আর করলেও কিছু বলার নাই! আমি স্পষ্ট কথা বলতে ভালবাসি! আর চাইনা এভাবে প্রিয় প্লার্টফরমটা নষ্ট হোক! আমরা সবাই এখানে মিলে মিশে ব্লগিং করতে চাই! (ব্লক পদ্ধতীটা না বুঝলে বইলেন, স্কিন শর্ট দিয়ে আরো ভাল ভাবে বোঝানোর চেষ্টা করবো)!

হ্যাপি ব্লগিং......!!

০৮ ই জুন, ২০১৬ রাত ১১:০৩

চাঁদগাজী বলেছেন:




আপনাকে ধন্যবাদ, আমি আবারো চেস্টা করছি

১৩| ০৯ ই জুন, ২০১৬ রাত ৩:১৬

মাগুরগিয়াসাইবারফোর্স বলেছেন: সোবচেয়ে ভাল ববববোকটিটা ডেবে চাড গাজি

০৯ ই জুন, ২০১৬ রাত ৩:২১

চাঁদগাজী বলেছেন:




প্যাও প্যাও ম্যাও ম্যাও করতে থাকেন; সেটাও হয়তো এক ধরণের ব্লগিং

১৪| ০৯ ই জুন, ২০১৬ দুপুর ১২:০৬

কুয়ার বড় ব্যাঙ বলেছেন: আমরা হিলারীকে চাই ফেসবুক গ্রুপের পক্ষ থেকে বার্নি সাপোর্টার চাঁদগাজীর পুটুর সেই বিশেষ মুহুর্তের দৃশ্য B-)) আমরা হিলারীকে চাই ফেসবুক গ্রুপের পক্ষ থেকে বার্নি সাপোর্টার চাঁদগাজীর পুটুর সেই বিশেষ মুহুর্তের দৃশ্য B-)) আমরা হিলারীকে চাই ফেসবুক গ্রুপের পক্ষ থেকে বার্নি সাপোর্টার চাঁদগাজীর পুটুর সেই বিশেষ মুহুর্তের দৃশ্য B-)) আমরা হিলারীকে চাই ফেসবুক গ্রুপের পক্ষ থেকে বার্নি সাপোর্টার চাঁদগাজীর পুটুর সেই বিশেষ মুহুর্তের দৃশ্য B-)) আমরা হিলারীকে চাই ফেসবুক গ্রুপের পক্ষ থেকে বার্নি সাপোর্টার চাঁদগাজীর পুটুর সেই বিশেষ মুহুর্তের দৃশ্য B-)) আমরা হিলারীকে চাই ফেসবুক গ্রুপের পক্ষ থেকে বার্নি সাপোর্টার চাঁদগাজীর পুটুর সেই বিশেষ মুহুর্তের দৃশ্য B-)) আমরা হিলারীকে চাই ফেসবুক গ্রুপের পক্ষ থেকে বার্নি সাপোর্টার চাঁদগাজীর পুটুর সেই বিশেষ মুহুর্তের দৃশ্য B-)) আমরা হিলারীকে চাই ফেসবুক গ্রুপের পক্ষ থেকে বার্নি সাপোর্টার চাঁদগাজীর পুটুর সেই বিশেষ মুহুর্তের দৃশ্য B-)) আমরা হিলারীকে চাই ফেসবুক গ্রুপের পক্ষ থেকে বার্নি সাপোর্টার চাঁদগাজীর পুটুর সেই বিশেষ মুহুর্তের দৃশ্য B-)) আমরা হিলারীকে চাই ফেসবুক গ্রুপের পক্ষ থেকে বার্নি সাপোর্টার চাঁদগাজীর পুটুর সেই বিশেষ মুহুর্তের দৃশ্য B-)) আমরা হিলারীকে চাই ফেসবুক গ্রুপের পক্ষ থেকে বার্নি সাপোর্টার চাঁদগাজীর পুটুর সেই বিশেষ মুহুর্তের দৃশ্য B-)) আমরা হিলারীকে চাই ফেসবুক গ্রুপের পক্ষ থেকে বার্নি সাপোর্টার চাঁদগাজীর পুটুর সেই বিশেষ মুহুর্তের দৃশ্য B-)) আমরা হিলারীকে চাই ফেসবুক গ্রুপের পক্ষ থেকে বার্নি সাপোর্টার চাঁদগাজীর পুটুর সেই বিশেষ মুহুর্তের দৃশ্য B-)) আমরা হিলারীকে চাই ফেসবুক গ্রুপের পক্ষ থেকে বার্নি সাপোর্টার চাঁদগাজীর পুটুর সেই বিশেষ মুহুর্তের দৃশ্য B-)) আমরা হিলারীকে চাই ফেসবুক গ্রুপের পক্ষ থেকে বার্নি সাপোর্টার চাঁদগাজীর পুটুর সেই বিশেষ মুহুর্তের দৃশ্য B-)) আমরা হিলারীকে চাই ফেসবুক গ্রুপের পক্ষ থেকে বার্নি সাপোর্টার চাঁদগাজীর পুটুর সেই বিশেষ মুহুর্তের দৃশ্য B-)) আমরা হিলারীকে চাই ফেসবুক গ্রুপের পক্ষ থেকে বার্নি সাপোর্টার চাঁদগাজীর পুটুর সেই বিশেষ মুহুর্তের দৃশ্য B-)) আমরা হিলারীকে চাই ফেসবুক গ্রুপের পক্ষ থেকে বার্নি সাপোর্টার চাঁদগাজীর পুটুর সেই বিশেষ মুহুর্তের দৃশ্য B-)) আমরা হিলারীকে চাই ফেসবুক গ্রুপের পক্ষ থেকে বার্নি সাপোর্টার চাঁদগাজীর পুটুর সেই বিশেষ মুহুর্তের দৃশ্য B-)) আমরা হিলারীকে চাই ফেসবুক গ্রুপের পক্ষ থেকে বার্নি সাপোর্টার চাঁদগাজীর পুটুর সেই বিশেষ মুহুর্তের দৃশ্য B-)) আমরা হিলারীকে চাই ফেসবুক গ্রুপের পক্ষ থেকে বার্নি সাপোর্টার চাঁদগাজীর পুটুর সেই বিশেষ মুহুর্তের দৃশ্য B-)) আমরা হিলারীকে চাই ফেসবুক গ্রুপের পক্ষ থেকে বার্নি সাপোর্টার চাঁদগাজীর পুটুর সেই বিশেষ মুহুর্তের দৃশ্য B-)) আমরা হিলারীকে চাই ফেসবুক গ্রুপের পক্ষ থেকে বার্নি সাপোর্টার চাঁদগাজীর পুটুর সেই বিশেষ মুহুর্তের দৃশ্য B-)) আমরা হিলারীকে চাই ফেসবুক গ্রুপের পক্ষ থেকে বার্নি সাপোর্টার চাঁদগাজীর পুটুর সেই বিশেষ মুহুর্তের দৃশ্য B-)) আমরা হিলারীকে চাই ফেসবুক গ্রুপের পক্ষ থেকে বার্নি সাপোর্টার চাঁদগাজীর পুটুর সেই বিশেষ মুহুর্তের দৃশ্য B-)) আমরা হিলারীকে চাই ফেসবুক গ্রুপের পক্ষ থেকে বার্নি সাপোর্টার চাঁদগাজীর পুটুর সেই বিশেষ মুহুর্তের দৃশ্য B-)) আমরা হিলারীকে চাই ফেসবুক গ্রুপের পক্ষ থেকে বার্নি সাপোর্টার চাঁদগাজীর পুটুর সেই বিশেষ মুহুর্তের দৃশ্য B-)) আমরা হিলারীকে চাই ফেসবুক গ্রুপের পক্ষ থেকে বার্নি সাপোর্টার চাঁদগাজীর পুটুর সেই বিশেষ মুহুর্তের দৃশ্য B-)) আমরা হিলারীকে চাই ফেসবুক গ্রুপের পক্ষ থেকে বার্নি সাপোর্টার চাঁদগাজীর পুটুর সেই বিশেষ মুহুর্তের দৃশ্য B-)) আমরা হিলারীকে চাই ফেসবুক গ্রুপের পক্ষ থেকে বার্নি সাপোর্টার চাঁদগাজীর পুটুর সেই বিশেষ মুহুর্তের দৃশ্য B-)) আমরা হিলারীকে চাই ফেসবুক গ্রুপের পক্ষ থেকে বার্নি সাপোর্টার চাঁদগাজীর পুটুর সেই বিশেষ মুহুর্তের দৃশ্য B-)) আমরা হিলারীকে চাই ফেসবুক গ্রুপের পক্ষ থেকে বার্নি সাপোর্টার চাঁদগাজীর পুটুর সেই বিশেষ মুহুর্তের দৃশ্য B-)) আমরা হিলারীকে চাই ফেসবুক গ্রুপের পক্ষ থেকে বার্নি সাপোর্টার চাঁদগাজীর পুটুর সেই বিশেষ মুহুর্তের দৃশ্য B-)) আমরা হিলারীকে চাই ফেসবুক গ্রুপের পক্ষ থেকে বার্নি সাপোর্টার চাঁদগাজীর পুটুর সেই বিশেষ মুহুর্তের দৃশ্য B-)) আমরা হিলারীকে চাই ফেসবুক গ্রুপের পক্ষ থেকে বার্নি সাপোর্টার চাঁদগাজীর পুটুর সেই বিশেষ মুহুর্তের দৃশ্য B-)) আমরা হিলারীকে চাই ফেসবুক গ্রুপের পক্ষ থেকে বার্নি সাপোর্টার চাঁদগাজীর পুটুর সেই বিশেষ মুহুর্তের দৃশ্য B-)) আমরা হিলারীকে চাই ফেসবুক গ্রুপের পক্ষ থেকে বার্নি সাপোর্টার চাঁদগাজীর পুটুর সেই বিশেষ মুহুর্তের দৃশ্য B-)) আমরা হিলারীকে চাই ফেসবুক গ্রুপের পক্ষ থেকে বার্নি সাপোর্টার চাঁদগাজীর পুটুর সেই বিশেষ মুহুর্তের দৃশ্য B-)) আমরা হিলারীকে চাই ফেসবুক গ্রুপের পক্ষ থেকে বার্নি সাপোর্টার চাঁদগাজীর পুটুর সেই বিশেষ মুহুর্তের দৃশ্য B-)) আমরা হিলারীকে চাই ফেসবুক গ্রুপের পক্ষ থেকে বার্নি সাপোর্টার চাঁদগাজীর পুটুর সেই বিশেষ মুহুর্তের দৃশ্য B-)) আমরা হিলারীকে চাই ফেসবুক গ্রুপের পক্ষ থেকে বার্নি সাপোর্টার চাঁদগাজীর পুটুর সেই বিশেষ মুহুর্তের দৃশ্য B-)) আমরা হিলারীকে চাই ফেসবুক গ্রুপের পক্ষ থেকে বার্নি সাপোর্টার চাঁদগাজীর পুটুর সেই বিশেষ মুহুর্তের দৃশ্য B-)) আমরা হিলারীকে চাই ফেসবুক গ্রুপের পক্ষ থেকে বার্নি সাপোর্টার চাঁদগাজীর পুটুর সেই বিশেষ মুহুর্তের দৃশ্য B-)) আমরা হিলারীকে চাই ফেসবুক গ্রুপের পক্ষ থেকে বার্নি সাপোর্টার চাঁদগাজীর পুটুর সেই বিশেষ মুহুর্তের দৃশ্য B-)) আমরা হিলারীকে চাই ফেসবুক গ্রুপের পক্ষ থেকে বার্নি সাপোর্টার চাঁদগাজীর পুটুর সেই বিশেষ মুহুর্তের দৃশ্য B-)) আমরা হিলারীকে চাই ফেসবুক গ্রুপের পক্ষ থেকে বার্নি সাপোর্টার চাঁদগাজীর পুটুর সেই বিশেষ মুহুর্তের দৃশ্য B-)) আমরা হিলারীকে চাই ফেসবুক গ্রুপের পক্ষ থেকে বার্নি সাপোর্টার চাঁদগাজীর পুটুর সেই বিশেষ মুহুর্তের দৃশ্য B-)) আমরা হিলারীকে চাই ফেসবুক গ্রুপের পক্ষ থেকে বার্নি সাপোর্টার চাঁদগাজীর পুটুর সেই বিশেষ মুহুর্তের দৃশ্য B-)) আমরা হিলারীকে চাই ফেসবুক গ্রুপের পক্ষ থেকে বার্নি সাপোর্টার চাঁদগাজীর পুটুর সেই বিশেষ মুহুর্তের দৃশ্য B-)) আমরা হিলারীকে চাই ফেসবুক গ্রুপের পক্ষ থেকে বার্নি সাপোর্টার চাঁদগাজীর পুটুর সেই বিশেষ মুহুর্তের দৃশ্য B-)) আমরা হিলারীকে চাই ফেসবুক গ্রুপের পক্ষ থেকে বার্নি সাপোর্টার চাঁদগাজীর পুটুর সেই বিশেষ মুহুর্তের দৃশ্য B-)) আমরা হিলারীকে চাই ফেসবুক গ্রুপের পক্ষ থেকে বার্নি সাপোর্টার চাঁদগাজীর পুটুর সেই বিশেষ মুহুর্তের দৃশ্য B-)) আমরা হিলারীকে চাই ফেসবুক গ্রুপের পক্ষ থেকে বার্নি সাপোর্টার চাঁদগাজীর পুটুর সেই বিশেষ মুহুর্তের দৃশ্য B-)) আমরা হিলারীকে চাই ফেসবুক গ্রুপের পক্ষ থেকে বার্নি সাপোর্টার চাঁদগাজীর পুটুর সেই বিশেষ মুহুর্তের দৃশ্য B-)) আমরা হিলারীকে চাই ফেসবুক গ্রুপের পক্ষ থেকে বার্নি সাপোর্টার চাঁদগাজীর পুটুর সেই বিশেষ মুহুর্তের দৃশ্য B-)) আমরা হিলারীকে চাই ফেসবুক গ্রুপের পক্ষ থেকে বার্নি সাপোর্টার চাঁদগাজীর পুটুর সেই বিশেষ মুহুর্তের দৃশ্য B-)) আমরা হিলারীকে চাই ফেসবুক গ্রুপের পক্ষ থেকে বার্নি সাপোর্টার চাঁদগাজীর পুটুর সেই বিশেষ মুহুর্তের দৃশ্য B-)) আমরা হিলারীকে চাই ফেসবুক গ্রুপের পক্ষ থেকে বার্নি সাপোর্টার চাঁদগাজীর পুটুর সেই বিশেষ মুহুর্তের দৃশ্য B-)) আমরা হিলারীকে চাই ফেসবুক গ্রুপের পক্ষ থেকে বার্নি সাপোর্টার চাঁদগাজীর পুটুর সেই বিশেষ মুহুর্তের দৃশ্য B-)) আমরা হিলারীকে চাই ফেসবুক গ্রুপের পক্ষ থেকে বার্নি সাপোর্টার চাঁদগাজীর পুটুর সেই বিশেষ মুহুর্তের দৃশ্য B-)) আমরা হিলারীকে চাই ফেসবুক গ্রুপের পক্ষ থেকে বার্নি সাপোর্টার চাঁদগাজীর পুটুর সেই বিশেষ মুহুর্তের দৃশ্য B-)) আমরা হিলারীকে চাই ফেসবুক গ্রুপের পক্ষ থেকে বার্নি সাপোর্টার চাঁদগাজীর পুটুর সেই বিশেষ মুহুর্তের দৃশ্য B-)) আমরা হিলারীকে চাই ফেসবুক গ্রুপের পক্ষ থেকে বার্নি সাপোর্টার চাঁদগাজীর পুটুর সেই বিশেষ মুহুর্তের দৃশ্য B-)) আমরা হিলারীকে চাই ফেসবুক গ্রুপের পক্ষ থেকে বার্নি সাপোর্টার চাঁদগাজীর পুটুর সেই বিশেষ মুহুর্তের দৃশ্য B-)) আমরা হিলারীকে চাই ফেসবুক গ্রুপের পক্ষ থেকে বার্নি সাপোর্টার চাঁদগাজীর পুটুর সেই বিশেষ মুহুর্তের দৃশ্য B-)) আমরা হিলারীকে চাই ফেসবুক গ্রুপের পক্ষ থেকে বার্নি সাপোর্টার চাঁদগাজীর পুটুর সেই বিশেষ মুহুর্তের দৃশ্য B-)) আমরা হিলারীকে চাই ফেসবুক গ্রুপের পক্ষ থেকে বার্নি সাপোর্টার চাঁদগাজীর পুটুর সেই বিশেষ মুহুর্তের দৃশ্য B-)) আমরা হিলারীকে চাই ফেসবুক গ্রুপের পক্ষ থেকে বার্নি সাপোর্টার চাঁদগাজীর পুটুর সেই বিশেষ মুহুর্তের দৃশ্য B-)) আমরা হিলারীকে চাই ফেসবুক গ্রুপের পক্ষ থেকে বার্নি সাপোর্টার চাঁদগাজীর পুটুর সেই বিশেষ মুহুর্তের দৃশ্য B-)) আমরা হিলারীকে চাই ফেসবুক গ্রুপের পক্ষ থেকে বার্নি সাপোর্টার চাঁদগাজীর পুটুর সেই বিশেষ মুহুর্তের দৃশ্য B-)) আমরা হিলারীকে চাই ফেসবুক গ্রুপের পক্ষ থেকে বার্নি সাপোর্টার চাঁদগাজীর পুটুর সেই বিশেষ মুহুর্তের দৃশ্য B-)) আমরা হিলারীকে চাই ফেসবুক গ্রুপের পক্ষ থেকে বার্নি সাপোর্টার চাঁদগাজীর পুটুর সেই বিশেষ মুহুর্তের দৃশ্য B-)) আমরা হিলারীকে চাই ফেসবুক গ্রুপের পক্ষ থেকে বার্নি সাপোর্টার চাঁদগাজীর পুটুর সেই বিশেষ মুহুর্তের দৃশ্য B-)) আমরা হিলারীকে চাই ফেসবুক গ্রুপের পক্ষ থেকে বার্নি সাপোর্টার চাঁদগাজীর পুটুর সেই বিশেষ মুহুর্তের দৃশ্য B-)) আমরা হিলারীকে চাই ফেসবুক গ্রুপের পক্ষ থেকে বার্নি সাপোর্টার চাঁদগাজীর পুটুর সেই বিশেষ মুহুর্তের দৃশ্য B-)) আমরা হিলারীকে চাই ফেসবুক গ্রুপের পক্ষ থেকে বার্নি সাপোর্টার চাঁদগাজীর পুটুর সেই বিশেষ মুহুর্তের দৃশ্য B-)) আমরা হিলারীকে চাই ফেসবুক গ্রুপের পক্ষ থেকে বার্নি সাপোর্টার চাঁদগাজীর পুটুর সেই বিশেষ মুহুর্তের দৃশ্য B-)) আমরা হিলারীকে চাই ফেসবুক গ্রুপের পক্ষ থেকে বার্নি সাপোর্টার চাঁদগাজীর পুটুর সেই বিশেষ মুহুর্তের দৃশ্য B-)) আমরা হিলারীকে চাই ফেসবুক গ্রুপের পক্ষ থেকে বার্নি সাপোর্টার চাঁদগাজীর পুটুর সেই বিশেষ মুহুর্তের দৃশ্য B-)) আমরা হিলারীকে চাই ফেসবুক গ্রুপের পক্ষ থেকে বার্নি সাপোর্টার চাঁদগাজীর পুটুর সেই বিশেষ মুহুর্তের দৃশ্য B-)) আমরা হিলারীকে চাই ফেসবুক গ্রুপের পক্ষ থেকে বার্নি সাপোর্টার চাঁদগাজীর পুটুর সেই বিশেষ মুহুর্তের দৃশ্য B-)) আমরা হিলারীকে চাই ফেসবুক গ্রুপের পক্ষ থেকে বার্নি সাপোর্টার চাঁদগাজীর পুটুর সেই বিশেষ মুহুর্তের দৃশ্য B-)) আমরা হিলারীকে চাই ফেসবুক গ্রুপের পক্ষ থেকে বার্নি সাপোর্টার চাঁদগাজীর পুটুর সেই বিশেষ মুহুর্তের দৃশ্য B-)) আমরা হিলারীকে চাই ফেসবুক গ্রুপের পক্ষ থেকে বার্নি সাপোর্টার চাঁদগাজীর পুটুর সেই বিশেষ মুহুর্তের দৃশ্য B-)) আমরা হিলারীকে চাই ফেসবুক গ্রুপের পক্ষ থেকে বার্নি সাপোর্টার চাঁদগাজীর পুটুর সেই বিশেষ মুহুর্তের দৃশ্য B-)) আমরা হিলারীকে চাই ফেসবুক গ্রুপের পক্ষ থেকে বার্নি সাপোর্টার চাঁদগাজীর পুটুর সেই বিশেষ মুহুর্তের দৃশ্য B-)) আমরা হিলারীকে চাই ফেসবুক গ্রুপের পক্ষ থেকে বার্নি সাপোর্টার চাঁদগাজীর পুটুর সেই বিশেষ মুহুর্তের দৃশ্য B-)) আমরা হিলারীকে চাই ফেসবুক গ্রুপের পক্ষ থেকে বার্নি সাপোর্টার চাঁদগাজীর পুটুর সেই বিশেষ মুহুর্তের দৃশ্য B-)) আমরা হিলারীকে চাই ফেসবুক গ্রুপের পক্ষ থেকে বার্নি সাপোর্টার চাঁদগাজীর পুটুর সেই বিশেষ মুহুর্তের দৃশ্য B-)) আমরা হিলারীকে চাই ফেসবুক গ্রুপের পক্ষ থেকে বার্নি সাপোর্টার চাঁদগাজীর পুটুর সেই বিশেষ মুহুর্তের দৃশ্য B-)) আমরা হিলারীকে চাই ফেসবুক গ্রুপের পক্ষ থেকে বার্নি সাপোর্টার চাঁদগাজীর পুটুর সেই বিশেষ মুহুর্তের দৃশ্য B-)) আমরা হিলারীকে চাই ফেসবুক গ্রুপের পক্ষ থেকে বার্নি সাপোর্টার চাঁদগাজীর পুটুর সেই বিশেষ মুহুর্তের দৃশ্য B-)) আমরা হিলারীকে চাই ফেসবুক গ্রুপের পক্ষ থেকে বার্নি সাপোর্টার চাঁদগাজীর পুটুর সেই বিশেষ মুহুর্তের দৃশ্য B-)) আমরা হিলারীকে চাই ফেসবুক গ্রুপের পক্ষ থেকে বার্নি সাপোর্টার চাঁদগাজীর পুটুর সেই বিশেষ মুহুর্তের দৃশ্য B-)) আমরা হিলারীকে চাই ফেসবুক গ্রুপের পক্ষ থেকে বার্নি সাপোর্টার চাঁদগাজীর পুটুর সেই বিশেষ মুহুর্তের দৃশ্য B-)) আমরা হিলারীকে চাই ফেসবুক গ্রুপের পক্ষ থেকে বার্নি সাপোর্টার চাঁদগাজীর পুটুর সেই বিশেষ মুহুর্তের দৃশ্য B-)) আমরা হিলারীকে চাই ফেসবুক গ্রুপের পক্ষ থেকে বার্নি সাপোর্টার চাঁদগাজীর পুটুর সেই বিশেষ মুহুর্তের দৃশ্য B-)) আমরা হিলারীকে চাই ফেসবুক গ্রুপের পক্ষ থেকে বার্নি সাপোর্টার চাঁদগাজীর পুটুর সেই বিশেষ মুহুর্তের দৃশ্য B-)) আমরা হিলারীকে চাই ফেসবুক গ্রুপের পক্ষ থেকে বার্নি সাপোর্টার চাঁদগাজীর পুটুর সেই বিশেষ মুহুর্তের দৃশ্য B-)) আমরা হিলারীকে চাই ফেসবুক গ্রুপের পক্ষ থেকে বার্নি সাপোর্টার চাঁদগাজীর পুটুর সেই বিশেষ মুহুর্তের দৃশ্য B-)) আমরা হিলারীকে চাই ফেসবুক গ্রুপের পক্ষ থেকে বার্নি সাপোর্টার চাঁদগাজীর পুটুর সেই বিশেষ মুহুর্তের দৃশ্য B-)) আমরা হিলারীকে চাই ফেসবুক গ্রুপের পক্ষ থেকে বার্নি সাপোর্টার চাঁদগাজীর পুটুর সেই বিশেষ মুহুর্তের দৃশ্য B-)) আমরা হিলারীকে চাই ফেসবুক গ্রুপের পক্ষ থেকে বার্নি সাপোর্টার চাঁদগাজীর পুটুর সেই বিশেষ মুহুর্তের দৃশ্য B-)) আমরা হিলারীকে চাই ফেসবুক গ্রুপের পক্ষ থেকে বার্নি সাপোর্টার চাঁদগাজীর পুটুর সেই বিশেষ মুহুর্তের দৃশ্য B-)) আমরা হিলারীকে চাই ফেসবুক গ্রুপের পক্ষ থেকে বার্নি সাপোর্টার চাঁদগাজীর পুটুর সেই বিশেষ মুহুর্তের দৃশ্য B-)) আমরা হিলারীকে চাই ফেসবুক গ্রুপের পক্ষ থেকে বার্নি সাপোর্টার চাঁদগাজীর পুটুর সেই বিশেষ মুহুর্তের দৃশ্য B-)) আমরা হিলারীকে চাই ফেসবুক গ্রুপের পক্ষ থেকে বার্নি সাপোর্টার চাঁদগাজীর পুটুর সেই বিশেষ মুহুর্তের দৃশ্য B-)) আমরা হিলারীকে চাই ফেসবুক গ্রুপের পক্ষ থেকে বার্নি সাপোর্টার চাঁদগাজীর পুটুর সেই বিশেষ মুহুর্তের দৃশ্য B-)) আমরা হিলারীকে চাই ফেসবুক গ্রুপের পক্ষ থেকে বার্নি সাপোর্টার চাঁদগাজীর পুটুর সেই বিশেষ মুহুর্তের দৃশ্য B-)) আমরা হিলারীকে চাই ফেসবুক গ্রুপের পক্ষ থেকে বার্নি সাপোর্টার চাঁদগাজীর পুটুর সেই বিশেষ মুহুর্তের দৃশ্য B-)) আমরা হিলারীকে চাই ফেসবুক গ্রুপের পক্ষ থেকে বার্নি সাপোর্টার চাঁদগাজীর পুটুর সেই বিশেষ মুহুর্তের দৃশ্য B-)) আমরা হিলারীকে চাই ফেসবুক গ্রুপের পক্ষ থেকে বার্নি সাপোর্টার চাঁদগাজীর পুটুর সেই বিশেষ মুহুর্তের দৃশ্য B-)) আমরা হিলারীকে চাই ফেসবুক গ্রুপের পক্ষ থেকে বার্নি সাপোর্টার চাঁদগাজীর পুটুর সেই বিশেষ মুহুর্তের দৃশ্য B-)) আমরা হিলারীকে চাই ফেসবুক গ্রুপের পক্ষ থেকে বার্নি সাপোর্টার চাঁদগাজীর পুটুর সেই বিশেষ মুহুর্তের দৃশ্য B-)) আমরা হিলারীকে চাই ফেসবুক গ্রুপের পক্ষ থেকে বার্নি সাপোর্টার চাঁদগাজীর পুটুর সেই বিশেষ মুহুর্তের দৃশ্য B-)) আমরা হিলারীকে চাই ফেসবুক গ্রুপের পক্ষ থেকে বার্নি সাপোর্টার চাঁদগাজীর পুটুর সেই বিশেষ মুহুর্তের দৃশ্য B-)) আমরা হিলারীকে চাই ফেসবুক গ্রুপের পক্ষ থেকে বার্নি সাপোর্টার চাঁদগাজীর পুটুর সেই বিশেষ মুহুর্তের দৃশ্য B-)) আমরা হিলারীকে চাই ফেসবুক গ্রুপের পক্ষ থেকে বার্নি সাপোর্টার চাঁদগাজীর পুটুর সেই বিশেষ মুহুর্তের দৃশ্য B-)) আমরা হিলারীকে চাই ফেসবুক গ্রুপের পক্ষ থেকে বার্নি সাপোর্টার চাঁদগাজীর পুটুর সেই বিশেষ মুহুর্তের দৃশ্য B-)) আমরা হিলারীকে চাই ফেসবুক গ্রুপের পক্ষ থেকে বার্নি সাপোর্টার চাঁদগাজীর পুটুর সেই বিশেষ মুহুর্তের দৃশ্য B-))

১৫| ০৯ ই জুন, ২০১৬ দুপুর ১২:১৯

খস্তগীর হোসেন বলেছেন: নাউজুবিল্লাহ, এইয়্যা কি দেক্লাম? গাজী ভাইয়ের পুটুর একি অবস্হা :||

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.