নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সম্পদহীনদের জন্য শিক্ষাই সম্পদ

চাঁদগাজী

শিক্ষা, টেকনোলোজী, সামাজিক অর্থনীতি ও রাজনীতি জাতিকে এগিয়ে নেবে।

চাঁদগাজী › বিস্তারিত পোস্টঃ

রাজনীতিবিদদের প্রতি অবিশ্বাসই ট্রাম্পকে সামনে এনেছিল

১৩ ই আগস্ট, ২০১৬ ভোর ৬:৩৭



এখন মনে হচ্ছে, ট্রাম্প নিজেই জানতো না, কেন মানুষ তাকে তার সমস্ত ভুল, অপরকে খাট করার প্রবনতা, যুদ্ধের ভয়সহ সকল অরাজনৈতিক আচরণ ইত্যাদিকে অন্ধভাবে সমর্থন করে যাচ্চিল। এখন ট্রাম্প এমন পজিশনে এসেছে, প্রেসিডেন্ট হওয়ার জন্য আমেরিকার ন্যুনতম বিষয়গুলো তাকে মানতে হবে; যেমন একটা হলো, নিজের বার্ষিক ট্যাক্স প্রকাশ করা; ট্রাম্প এতদিন প্রকাশ করেনি, মানুষ কিছু মনে করেনি; কিন্তু এখন সে হিলারী থেকে জরীপে পেছনে পড়ে গেছে, মানুষ ভাবছে, এখন ট্রাম্পকে আমেরিকার নিয়মগুলোকে সন্মান করতে হবে।

ট্রাম্প যেই ১৭ জন গভর্ণর ও সিনিটরকে পরাজিত করেছে, ওরা সবাই হিলারী থেকে অনেকভাবে যোগ্য ছিল; আমেরিকার মানুষ রাজনীতিবিদদের উপর বিশ্বাস হারায়ে ফেলেছে। ট্রাম্প যে অবস্হানে ছিল, হিলারী ক্লিনটন জয় তো দুরের কথা মহা-পরাজিত হওয়ার কথা; কিন্ত এখন প্রতিদিনই ট্রাম্প কিছু অপ্রয়োজনীয় ভুল করে নিজকে বিতর্কিত করছে প্রতিদিন; ফলে, অনেক মানুষ ভয়ে পিছিয়ে যাচ্ছে।

ট্রাম্পকে তার নিজের দল জয়ী হতে দিচ্ছে না; মিট রমনী তাকে গতকালও ফ্রড ডেকেছে; পার্টির কে তার সাথে আছে, কে নেই, সেটা মোটেই পরিস্কার নয়; সে সব যায়গায় নিজের পরিবারের লোকজন নিয়ে স্টেজে যাচ্ছে।

স্পেনিশদের ক্রমাগতভাবে দোষ দেয়াতে স্পেনিশরা মোটামুটি একতাবদ্ধ হয়ে গেছে ট্রাম্পের বিপক্ষ, এরা এখন আমেরিকার ১৭%; আবার সম্পুর্ণ অকারণে প্রেসিডেন্ট ওবামাকে আক্রমণ করতে গিয়ে, ওবামার প্রতি-আক্রমণের সন্মুখীন হয়েছে, ওবামার প্রতি-আক্রমণ ভয়ংকর শক্তিশালী; সাথে আফ্রিকান আমেরিকানদের শত্রু বানায়েছে।

যাক, এখনো আমেরিকা তাকে ফেলে পালায়নি, এখনো ট্রাম্প যদি প্রাইমারীর শুরুতে যেভাবে মানুষের জন্য আয় করার কথা বলেছিল, সেটা যদি বলে, এবং হিলারী বিশ্বাসযোগ্য নয়, এবং আরবদের যুদ্ধ থামাবে বলে, সে জয়ী হতে পারে।

জরীপে সে ব্যাটেল-স্টেটগুলোতে পেছনে পড়ে গেছে; একমাত্র ডিবেইটে হিলারীকে আইএস সৃস্টির ও ইমেইলের দোষ দিতে পারলে, হিলারী ভয় পেয়ে যাবে; হিলারী ডিবেইটে ট্রাম্পের সাথে পেরে উঠার কথা নয়; এটাই এখন ট্রাম্পের জন্য বড় সুযোগ। আর ইতিনধ্যে আইএস যদি কোথায়ও বড় আক্রমণ চালায়, হিলারী কপাল ভাংবে।

মন্তব্য ৩০ টি রেটিং +৩/-০

মন্তব্য (৩০) মন্তব্য লিখুন

১| ১৩ ই আগস্ট, ২০১৬ ভোর ৬:৪৬

ডঃ এম এ আলী বলেছেন:
অনুগত রিপাবলিকান, বিরোধী স্বতন্ত্র প্রতিষ্ঠানসমুহ , হিলারি পরাঙ্মুখ ডেমোক্রাটস এবং অন্যান্য সম্ভাব্য ভোটারা তার কাছ থেকে মুখ ফিরিয়ে নিচ্ছে বলেই বিভিন্ন সংবাদ মাধ্যমে দেখা যায় , এরকম সংবাদ ধারনা আসলে কতটুকু সত্য জানাবেন কি ?

১৩ ই আগস্ট, ২০১৬ সকাল ৭:০৪

চাঁদগাজী বলেছেন:




প্রথমত: রিপাবলিকান দলের নেতারা মনে করে, ট্রাম্প তাদের প্রার্থী নয়; সর্বোপরি, আমেরিকার সব রাজনীতিবিদরা মনে করছে যে, ট্রাম্প তাদের সবার জন্য ক্ষতিকর হবে। আরো সমস্যা হচ্ছে, ট্রাম্প জয়ী হলে, রিপাবলকানদের রাজনীতিবিদরা সিনেটে ও কংগ্রেসে পরাজিত হবার সম্ভাবনা।

২| ১৩ ই আগস্ট, ২০১৬ ভোর ৬:৫৪

নতুন বিচারক বলেছেন: আচ্ছা জরীপ কি সঠিক জরিপে দেখাবে ?

১৩ ই আগস্ট, ২০১৬ সকাল ৭:১০

চাঁদগাজী বলেছেন:



জরীপে মোটামুটি ২/১ পার্সেন্ট ভুল থাকে

৩| ১৩ ই আগস্ট, ২০১৬ সকাল ৭:৩৬

ডঃ এম এ আলী বলেছেন: Trump also "intensified his attacks" against Clinton and President Barack Obama, "repeatedly casting them as co-founders of the Islamic State terrorist group as a result of their Middle East policies", says the Washington Post.

১৩ ই আগস্ট, ২০১৬ সকাল ৭:৫৩

চাঁদগাজী বলেছেন:




সমস্যা হলো, প্রথম থেকে ওবামাকে কোন প্রকার আক্রমণ করাই ভুল ছিল; হিলারীর বেলায়, তার আক্রমণ, হিলারীকে 'মিথ্যাবাদী' ও পরিবারতন্ত্রের ফসল হিসেবে দেখালেই চলতো।

৪| ১৩ ই আগস্ট, ২০১৬ সকাল ৮:০৪

সাদা মনের মানুষ বলেছেন: ট্রাম্প নামক লোকটাকে আমি ঘৃণা করি

১৩ ই আগস্ট, ২০১৬ সকাল ৯:৪৪

চাঁদগাজী বলেছেন:




আসলে হিলারী হলে, আরবে যুদ্ধ আরও বাড়বে, এমন কি তুরস্কেই ছড়াতে পড়তে পারে। ট্রাম্প কি করবে কেহ জানে না; হিলারী ভালো কিছু করতে পারবে না, সবাই জানে।

৫| ১৩ ই আগস্ট, ২০১৬ সকাল ৮:১৫

লেখা পাগলা বলেছেন: হুম দেখা যাক শেষ পযন্ত কি ঘটে ।

১৩ ই আগস্ট, ২০১৬ সকাল ১০:০১

চাঁদগাজী বলেছেন:



ওবামার পর, হিলারী এক শুন্যতার সৃস্ট করতে পারে।

৬| ১৩ ই আগস্ট, ২০১৬ সকাল ১০:২৬

কলাবাগান১ বলেছেন: বারাক ওবামা যদি সাদা আমেরিকান হত, তাহলে ট্রাম্পের সৃস্টি হত না।

সামু এত স্লো কেন...অন্যদের কি কোন সমস্যা হচ্ছে

১৩ ই আগস্ট, ২০১৬ বিকাল ৪:৩৭

চাঁদগাজী বলেছেন:




ওবামা সাদা হলে, সে এর চেয়েও অনেক বেশী কাজ করে যেতে পারতো। সে পার্টির কারণে হিলারীকে সাপোর্ট দিতে বাধ্য হয়েছে, এবং ট্রাম্প ওবামাকে আক্রমণ করে নিজের ক্ষতি করেছে অনেক।

৭| ১৩ ই আগস্ট, ২০১৬ দুপুর ১:১৭

খোলা মনের কথা বলেছেন: ট্রাম্প ক্ষমতায় আসলে বর্তমান চলমান বিশ্বরাজনীতি পরিবর্তন হবে এমনকি এটা থেকে বের হয়ে যেতে পারে। সেটি আবার সারা বিশ্বের জন্য খারাপ না ভাল হবে সেটাও দেখার বিষয়।

হিলারি ট্রাম্প যুদ্ধে কে জয়ী হবে এটা সময় বলে দিবে, তবে ট্রাম্পের এখনো ভুল সংশোধন করে সামনে যাওয়া অনেক সময় আছে। যেটাই হোকনা কেন সেটাই বিশ্বশান্তির জন্য কল্যানকর হোক আশা করি......

১৩ ই আগস্ট, ২০১৬ বিকাল ৪:২৯

চাঁদগাজী বলেছেন:




হিলারীর নিজস্ব কোন ভাবনাশক্ত ও রাজনৈতিক মেধা নেই; সে যুদ্ধবাজদের পকেটের লোক।
ট্রাম্প হলে কি হবে, কেহ অনুমান করতে পারছে না, তবে হিলারী থেকে ভালো করবে।

৮| ১৩ ই আগস্ট, ২০১৬ বিকাল ৪:১৬

বাকরখানি বলেছেন: রিপাবলিক থিক্ক্যা আপনে খাড়াইলে ভাল হইত। ট্রাম্পের পলিটিকাল/সিনেটে কোন অভিজ্ঞতা নাই আর আপনের রাজনৈতিক আজাইরা বকবক করার অভিজ্ঞতা ট্রাম্প, হিলারী, ওবামা, বুশ জুনিয়র, চারজনের যোগফলের চেয়ে বেশি।

১৩ ই আগস্ট, ২০১৬ বিকাল ৪:২৭

চাঁদগাজী বলেছেন:




আমেরিকায় তো দুরের কথা, আমি বাংলাদেশেও রাজনীতি করিনি; ১৯৭২ সালে, কিছু দরকারী কথা বলে বিপদে পড়েছিলাম বাংলাদেশে।

৯| ১৩ ই আগস্ট, ২০১৬ বিকাল ৪:১৬

বাকরখানি বলেছেন: আরবরা কারে চায় আমেরিকার পেসিডেন হিসাবে?

১৩ ই আগস্ট, ২০১৬ বিকাল ৪:২৬

চাঁদগাজী বলেছেন:




আরবদের কোন সংবাদ এখন আর মিডিয়ায় নেই, আরবে কোন নেতা নেই

১০| ১৩ ই আগস্ট, ২০১৬ বিকাল ৪:২৭

গেম চেঞ্জার বলেছেন: ট্রাম্প এলে যা হবে বনাম হিলারি এলে যা হবে তার একটা কম্পারিশন করে দেখেন, বিশ্বের অশান্তি কার দ্বারা কম হবে?

১৩ ই আগস্ট, ২০১৬ বিকাল ৪:৩৫

চাঁদগাজী বলেছেন:




আমি দেখবো সফটও্য়ার ব্যবহার করে 'প্রেডিকশন' করা যায় কিনা; আপাত দৃস্টিতে হিলারী যুদ্ধবাজদের পকেটে আছে; সে ৩০ মিনিট বক্তৃতা দিয়ে গোল্ডম্যান সাকস থেকে সাড়ে ৪ মিলিয়ন পেয়েছে; এবছরের আয় প্রায় ৭ মিলিয়ন, কোন চাকুরী করে না; গত বছর ছিল ১৫ মিলিয়ন; এ বছর কম কেন? পুরোটা দেখায়নি সে।

১১| ১৩ ই আগস্ট, ২০১৬ রাত ৯:০৫

রূপক বিধৌত সাধু বলেছেন: জরিপ মতে তো হিলারীর পেছনে পড়ে গেছে! ট্রাম্প মামুর ভাউ তো ভালো না!

১৪ ই আগস্ট, ২০১৬ সকাল ৮:৫৮

চাঁদগাজী বলেছেন:



ন্যাশনাল জরীপে সে ১৫% পেছনে; এটা ফ্যাক্টর নয়; কারণ, মাত্র ৭ টা রাজ্যে ভোটের ফলাফল বদলাবে( ব্যাটল স্টেইট), সেগুলোতে সে সামান্য পেছেন; শুধু মুসলামানদের আমেরিকা আসতে দেবে না বললে, ওটুকু কাভার করা সম্ভব।

১২| ১৩ ই আগস্ট, ২০১৬ রাত ১১:২০

বিচার মানি তালগাছ আমার বলেছেন: দাপট হিসেবে ট্রাম্প-এরই জেতা উচিত। কারণ, এত এত বাঘা প্রার্থীকে হারানো নিজের ক্যারিশমাটিক বৈশিষ্ট্যই বহন করে। তবে ভোটের হিসাবে (বিশেষ করে মাইগ্রেট আর মুসলিম আমেরিকান) উনি হিলারির কাছে পরাজিত হতে পারেন...

১৪ ই আগস্ট, ২০১৬ সকাল ৯:৩৯

চাঁদগাজী বলেছেন:



মুসলামানেরা যেসব স্টেটে বেশী, সেখানে এমনিতেই হিলারী জিতবে, ওগুলো ব্যাটেল স্টেট নয়; কোন ব্যাটেল স্টেইটে মুসলমান ভোট নেই; নর্থ ক্যারোলিনার সামান্য "ন্যাশান অব ইসলাম' আছে, যার তেমন মুল্য আছে কিনা কে জানে। নর্থ খয়ারোলিনা ব্যাটেল স্টেট।

১৩| ১৪ ই আগস্ট, ২০১৬ রাত ১২:০৮

হাসান কালবৈশাখী বলেছেন:
দুর্ভাগ্য! এবার আমেরিকান নির্বাচনে দুটোই খারাপ প্রার্থি।
ভাল কোন অপসন খোলা নেই।

১৪ ই আগস্ট, ২০১৬ সকাল ৯:৩৫

চাঁদগাজী বলেছেন:





ওবামার পর, ভয়ংকর শুন্যতার সৃস্টি হবে।

১৪| ১৪ ই আগস্ট, ২০১৬ রাত ২:৪৯

হাকিম৩ বলেছেন: আসলে এখন পৃথিবীর কোন দেশের রাজনীতির বাজার ভালো না ।

১৪ ই আগস্ট, ২০১৬ সকাল ৯:৩৪

চাঁদগাজী বলেছেন:



হঠাৎ করে, সারা বিশ্বের রাজনীতিবিদের মান অনেক নীচুতে চলে গেছে; ইউরোপে মোটামুটি ভালো অবস্হানে।

১৫| ১৪ ই আগস্ট, ২০১৬ রাত ৩:৫১

মহা সমন্বয় বলেছেন: আমি হিলারী কে ভোট দিমু।

১৪ ই আগস্ট, ২০১৬ সকাল ৯:৩৩

চাঁদগাজী বলেছেন:



আপনি যদি ব্যাটেল স্টেইটের (ফ্লোরিডা, ইউটাহ, পেনসিলভানিয়া, ইন্ডিয়ানা) ভোটার না হোন, আপনি কাকে ভোট দেন, তাতে কোন কিছু বদলাবে না।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.