নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সম্পদহীনদের জন্য শিক্ষাই সম্পদ

চাঁদগাজী

শিক্ষা, টেকনোলোজী, সামাজিক অর্থনীতি ও রাজনীতি জাতিকে এগিয়ে নেবে।

চাঁদগাজী › বিস্তারিত পোস্টঃ

শেষ হলো লিলিপুটিয়ান জন্মদিবস, শুরু হবে জেল-দিবস পালন

১৭ ই আগস্ট, ২০১৬ ভোর ৬:৫৪



১৫ই আগস্টে, বিএনপি ও জামাতের যারা রাত ১২টা ১ মিনিটে ৭০ পাউন্ড ওজনের কেক থেকে এক টুকরা মিস করেছেন, আগামী ২ বছরের মাঝেই হয়তো তাদের কেক খাবার সুযোগ হবে, তবে হয়তো জন্মদিনের বদলে জেল দিবস পালন করতে হতে পারে। বেলুন উড়ায়ে, কেকে কাটা থেকে এক লাফে নেমেছে মিলাদের মাধ্যমে জন্মদিবস পালন; আগামীতে হয়তো মাজারে শিন্নি দিয়ে পালন করা হবে?

পাকিস্তানে এবং জামা্তী পরিবারগুলোতে নিশ্চয় কোন বাচ্ছার নাম আর 'শেখ মুজিবর রহমান' রাখা হয় না; কিন্তু পাকীরা ও জামাতীরা গত বছর অবধি শেখ সাহেবের মৃত্যু-দিবসটাকে অবজ্ঞা করতে সমর্থ হয়েছে বেগম খালেদা জিয়ার লিলিপুটিয়ান জন্মদিবস ও ক্ষুদ্র-শিল্পের জ্ঞানকে কাজে লাগায়ে।

এখন লাঠি মনে হচ্ছে শেখ হাসিনার হাতে, বেগম জিয়া উনার ৭০-পাউন্ড ওজনের জন্মদিনটাকে ভুলে গেছেন; মনে হচ্ছে, শেখ হাসিনা চাইলে উনার নামটাও ভুলায়ে দিতে পারবেন। ৭০ পাউন্ড ওজনের কেক খাওয়ার লোক বোধ হয় আর পাওয়া যাচ্ছে না: ড: এমাজুদ্দিন সাহেবের সুগার মনে হয় বেড়ে গেছে; মেয়র খোকাও ছাগুলে দাঁড়িতে ক্রীম লাগানোর মতো ঝামেলা থেকে মুক্তি চাচ্ছেন; এদিকে ফজলুল হক মিলন গেছেন আলাস্কায়, নাকি চিলিতে বিএনপি'র শাখা খুলতে।

বিএনপি'তে ঢাকা ইউনিভার্সিটির কয়েকজন ডক্টরেট ছিলো; তাদেরও পিএইচডি মাথায় ঢুকেনি যে, পাকীরা বেগম জিয়াকে ব্যবহার করে, আমাদের জাতীয়তাবাদী নেতাটার মৃত্যুদিবসটাকে অবজ্ঞা করছে; জুতার নীচে মাড়িয়ে দেয়ার দরকার ছিলো এসব বেকুবদের সার্টিফিকেটগুলোকে। হায়রে পিএইচডি, এখন লাঠির সামনে সোজা!

আওয়ামী লীগের হয়তো আজকে মন খারাপ হয়ে গেছে, একটা ইস্যু হাতছাড়া হয়ে গেছে, একটা বড় বিবৃতি দেয়ার সুযোগ চলে গেছে; সুরন্জিত ও নাসিমেরা কিছুটা হতাশ! আওয়ামী লীগ চাইলে ২০০৯ সাল থেকে ৭০ পাউন্ড কেক উল্টো দিক দিয়ে খাওয়ায়ে দিতো পারতো; কিন্তু উনারা চাননি, এত বড় ইস্যুকে হারাতে!

শেখ হাসিনার সরকার যদি খালেদা জিয়াকে বিরোধীদলে রাখার ষড়যন্ত্র না করে থাকে, আগামী ২ বছরের মাঝে ফালু মালুরা মিলাদ করে জেল দিবস পালন করতে সমর্থ হবেন, হয়তো বেলুন উড়বে না, এতিমখানার বাচ্ছারা শিন্নি খাবে।

মন্তব্য ১২ টি রেটিং +০/-০

মন্তব্য (১২) মন্তব্য লিখুন

১| ১৭ ই আগস্ট, ২০১৬ বিকাল ৪:১৪

বাংলার জামিনদার বলেছেন: আপনার কথা সত্য যদি হয়, তাহলে ভাল হতো। দেখা যাক।

১৭ ই আগস্ট, ২০১৬ বিকাল ৪:১৯

চাঁদগাজী বলেছেন:



জেল জরিমানা বেগম খালেদা জিয়া প্রাপ্য; ৯১ দিনের তান্ডবে যে পরিমাণ মেয়েকে পোড়ানো হয়েছে, তাতে উনার ফাঁসী হওয়া উচিত; কিন্তু শেখ হাসিনা উনাকে সহজ বিরোধী নেত্রী হিসেবে রাখতে চায়।

২| ১৭ ই আগস্ট, ২০১৬ বিকাল ৪:১৯

সাহসী সন্তান বলেছেন: ব্যাপার না, এতিম খানার পিচ্চি পোলাপান গুলো অন্তত একদিনের জন্য ভূড়িভোজ করতে পারবে! সেটাই বা খ্রাপ কি..... ;)

১৭ ই আগস্ট, ২০১৬ বিকাল ৪:৫২

চাঁদগাজী বলেছেন:



আসলে, বাংলাদেশে এতিমখানা থাকার কথা ছিলো না, থাকার কথা ছিলো 'সরকারী শিশু সদন'; ২ বেকুব দুস্ট মহিলার কারণে এতিমখানা আছে এখনো; ২ জনের জন্মদিন ওখানেই হোক

৩| ১৭ ই আগস্ট, ২০১৬ রাত ৮:১০

এডওয়ার্ড মায়া বলেছেন: বুবু বলেছেন- ১২ আগস্ট কুকোর জম্মদিন ছিল ।
কুকো মারা গেছে -তাই তিনি নিজের গোয়া মারা জম্মদিন পালন থেকে বিরত থেকেছেন ।

১৭ ই আগস্ট, ২০১৬ রাত ৮:৫৪

চাঁদগাজী বলেছেন:




কোকোর মৃত্যুর জন্য খালেদা জিয়া ও তারেকের বেপরোয়া চুরি-ডাকাতী দায়ী; কোকোর মানসিক সমস্যা ছিল, সে মায়ের কাছাকাছি থাকতে চাইতো; প্রবাসে সে ভয়ে মারা গেছে!

৪| ১৭ ই আগস্ট, ২০১৬ রাত ১০:৩৮

Murshid Kuly Khan বলেছেন: ভাইয়ের সাথে কথা বলার ইচ্ছা করছে

১৮ ই আগস্ট, ২০১৬ রাত ১২:৩৫

চাঁদগাজী বলেছেন:




প্রো-পিক তো ভয়ংকর বাংলার!~

৫| ১৮ ই আগস্ট, ২০১৬ রাত ১:০৫

মো: হাসানূর রহমান রিজভী বলেছেন: গাজি ভাই আপনি বিলিভ করবেন না, সেই ৭০ পাউন্ডের এক চিলতে ক্রিম পেট্রল বোমা আমার বাসে পড়েছিল।বাসে ৪-৫ টা ছোট বাচ্চা ছিল বাবা মায়ের সাথে হয়ত এজন্যই সৃষ্টিকর্তা চায় নি কেউ বার্ন হউক!

১৮ ই আগস্ট, ২০১৬ রাত ২:১১

চাঁদগাজী বলেছেন:




৯১ দিনের তান্ডব জাতি সয়েছে, জাতির সাথে সরকারও ছিলো না; সরকারের কেহ পুড়েনি, পুড়েছে ২০০ সাধারণ মানুষ; সেজন্য বেগম জিয়ার বাকী জীবন জেলে থাকা দরকার; আর সরকার খেলেছে বলে আমার মনে হয়, সরকারকেও মুল্য দিটে হবে একদিন।

৬| ১৮ ই আগস্ট, ২০১৬ সকাল ৭:৩৩

ডঃ এম এ আলী বলেছেন: ৯১ দিনের তান্ডবের জন্য কেন যে এখনো বিচার হলনা সেটা বড় তাজ্জবের ব্যপার । নাছিম আর মায়াদের হম্বিতম্বী দেখেতো মনে হয়েছিল এই বুজী বিচার হয়ে যায় । কিন্তু গুটি কয়েক মামলা ঠুকে দেয়া ছাড়া বাস্তবেতো আর কিছু দেখা যায়না । নাকি আপোষহীন কোন আপোষ করে ফেলেছেন তলে তলে । ভাইজানইতো লন্ডনে বসে আর কোন নতুন ইতিহাসও লিখছেন না । জামাতও নিষিদ্ধ না হয়ে আছে বহাল তবিয়তে । সরকারী দল এত বড় ভুল করবেনা, তারা ভাল করে জানে প্রধান বিরোধীদলের নেতা জেলে গেলে তার রাজনৈতিক মান মর্যাদা এদেশে বাড়ে , তাই তারা চাইবে খালেদার স্বাভাবিক রাজনৈতিক বিলুপ্তি ঘটুক , তাদের বিবেচনায় এটাই হয়তবা সঠিক চাল ।

১৮ ই আগস্ট, ২০১৬ সকাল ৮:৩৩

চাঁদগাজী বলেছেন:



শেখ হাসিনা চাচ্ছে খালেদা জিয়াকে বিরোধী দলের নেত্রী বানাতে, এটাই আওয়ামী লীগের টিকে থাকার বটিকা

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.