নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সম্পদহীনদের জন্য শিক্ষাই সম্পদ

চাঁদগাজী

শিক্ষা, টেকনোলোজী, সামাজিক অর্থনীতি ও রাজনীতি জাতিকে এগিয়ে নেবে।

চাঁদগাজী › বিস্তারিত পোস্টঃ

রামপাল নিয়ে সংবাদ সন্মেলনে প্রধানমন্ত্রীর একগুয়েমী

২৭ শে আগস্ট, ২০১৬ সন্ধ্যা ৬:২৯



প্রধানমন্ত্রী বলেছেন যে, বিদ্যুতকেন্দ্র রামপালেই হবে, এতে সুন্দর বনের ক্ষতি হবে না; কিন্তু দেশের শিক্ষিতদের বিরাট অংশ মনে করেন যে সুন্দর বনের ক্ষতি হবে; দেশের শিক্ষিতদের সন্মানে তিনি নমনীয় হতে পারতেন, তিনি আলোচনার জন্য শিক্ষিতদের ডাকতে পারতেন; তিনি এখনো শিক্ষক, ইন্জিনিয়ার, ডাক্তার, সায়েন্স গ্রেজুয়েটদের নিয়ে সেমিনার ও টাউনহল মিটিং করতে পারেন; তিনি এক তরফা বক্তব্য দিয়ে চলে যান, মানুষ উনার সাথে আলোচনার সুযোগ পান না।

তিনি একটা কথা বলেছেন, কেন্দ্র না করলে মানুষের ক্ষতি হবে, উনার কোন ক্ষতি হবে না, এর থেকে বড় লজিক কি থাকতে পারে? মানুষের ক্ষতি হোক, কেন্দ্র করা বন্ধ করা হোক; কারণ, মানুষ তাই চাচ্ছে।

উনার বড় সমস্যা হলো, বিএনপি এতে ইন্দন যোগাচ্ছে! বিএনপি সরকার বিরোধী আন্দোলনে সব সময় থাকবে; কারণ, বিএনপি ফোকাসে থাকতে চাচ্ছে; বেগম খালেদা জিয়া এই আন্দোলনকে দখল করার চেস্টা করেছে গত সপ্তাহে; আন্দোলনকে থামিয়ে দিলে বিএনপি কোন ক্রেডিট নিতে পারবে না; শিক্ষিতদের একটা ফোরাম করে, তাদেরকে কথা বলতে দিলে, বেগম জিয়া থাকছে না।

দেশের মানুষ জানেন যে, বেগম খালেদা জিয়ার বিবৃতি 'রামপালের জন্য ক্ষতিকর হবে'; এখন তাই ঘটেছে; শেখ হাসিনা কখনো বেগম জিয়ার কথা শুনতে চাইবেন না; আন্দোলনকারীদের উচিত বেগম জিয়ার বিবৃতিকে প্রত্যাখান করা, বেগম জিয়া যা ধরবেন তা মাটি হয়ে যাবে, বেগম জিয়া ধ্বংসের সিম্বল; প্রত্যেক মানুষের উচিত, বেগম জিয়ার বিবৃতিকে প্রত্যাখান করা।

প্রধানমন্ত্রীর বুঝা উচিত যে, উনি ও উনার দলের বাইরে অনেক বেশী শিক্ষিত বাংগালী আছেন, জাতির ভালো মন্দ নিয়ে সেই সব মানুষের বক্তব্য আছে, সেই সব বক্তব্যকে সমীহ করা সরকার চালানোর অংশ; ৩৫ বছর মানুষ উনাকে সাহায্য করেছেন টিকে থাকার জন্য, সেই মানুষদের কথা না শুনে উনি নিজের ও দেশের ক্ষতি করছেন।

কেন্দ্রের স্হান থেকে আমার নিজের ভাবনা বিদ্যুৎ কেন্দ্রের বিনিয়োগ ও মালিকানা নিয়ে; এ দেশে সরকারী মালিকানা মানে, 'জনগণের মালিকানা নয়, কিছু চোর ডাকাতের আয়ের পথ'; সোনালী ব্যাংক থেকে শুরু করে সব সরকারী মালিকানার সম্পত্তিগুলো এই দেশের মানুষের পকেট কেটে কিছু চোর ডাকাতকে বড় করেছে; এই বিদ্যুত কেন্দ্রেও তাই ঘটবে; জাতির বন নস্ট হবে, ও সরকারী খরচ বাড়বে মাত্র, চোর ডাকাতেরা লাভবান হবে। এই কেন্দ্রে মানুষকে বিনিয়োগ করতে দেয়া হোক, ভারতের বিনিয়োগের সুযোগ বন্ধ করা হোক।

মানুষের ইচ্ছার বাইরে গেলে, এই বিদ্যুত কেন্দ্র কিন্তু সময়ের সাথে একদিন পরিত্যক্ত হবে; মানুষ ওখানে কাজ করতে যাবে না; ক্ষতিটা জাতির হবে।

মন্তব্য ৭২ টি রেটিং +৪/-০

মন্তব্য (৭২) মন্তব্য লিখুন

১| ২৭ শে আগস্ট, ২০১৬ সন্ধ্যা ৬:৩৬

গোফরান চ.বি বলেছেন: একটা সমাধান আসবে।

বরাবরের মতো এবার ও তিনি এই মারাত্নক সমস্যার সমধান করবেন আশা করি।

২৭ শে আগস্ট, ২০১৬ সন্ধ্যা ৬:৪১

চাঁদগাজী বলেছেন:



প্রাইম মিনিস্টার হিসেবে, উনার সমাধান গ্রহনযোগ্য; তবে, দেশের শিক্ষিত মানুষের মতামত নিলে তিনি মানুষের আস্হাভাজন হতেন; এখন উনার সম্পর্কে মানুষ সান্দিহান।

২| ২৭ শে আগস্ট, ২০১৬ সন্ধ্যা ৬:৩৭

গোফরান চ.বি বলেছেন: পোস্টে ভালো লাগা।

২৭ শে আগস্ট, ২০১৬ সন্ধ্যা ৬:৪২

চাঁদগাজী বলেছেন:



এই সমস্যা নিয়ে ব্লগে পোস্টের সংখ্যা হয়তো হাজারের কাছাকাছি হয়ে যাচ্ছে!

৩| ২৭ শে আগস্ট, ২০১৬ সন্ধ্যা ৬:৪৪

গোফরান চ.বি বলেছেন: একটি মন্ত্রী পরিষদ যেহেতু সেহেতু নিশ্চয় আলোচনা হচ্ছে। একটু ধৈর্য্য ধরুন।

২৭ শে আগস্ট, ২০১৬ সন্ধ্যা ৬:৪৯

চাঁদগাজী বলেছেন:




এটা ঠিক যে, নাসিম, মায়া, ইনু, টুকু, মেনন, মতিয়া চৌধুরীদের মতো মন্ত্রীদের উপর মানুষের আস্হা নেই।

৪| ২৭ শে আগস্ট, ২০১৬ সন্ধ্যা ৬:৪৫

গোফরান চ.বি বলেছেন: যেহেতু আছে * দুঃখিত উপরের মন্তয়ে আছে দেইনি।

৫| ২৭ শে আগস্ট, ২০১৬ সন্ধ্যা ৬:৫৩

বিচার মানি তালগাছ আমার বলেছেন: উনি এখন আর আগের শেখ হাসিনা নাই। আগে এয়ারপোর্ট করতে গিয়ে আন্দোলনের মুখে পিছু হটেছিলেন। এখন আর সেই দিন নাই। ওনারে থামানোর ক্ষমতা এখন বাংলাদেশের কারো নাই...

২৭ শে আগস্ট, ২০১৬ সন্ধ্যা ৬:৫৫

চাঁদগাজী বলেছেন:



উনি এখনো বুঝতে পারছেন না, উনাকে থামায়ে দিয়েছে মানুষ। বেগম জিয়া টের পাননি যে, ২০০৬ সালেই মানুষ উনাকে থামা্যে দিয়েছিলেন; উনাদের বুঝতে সময় লাগে।

৬| ২৭ শে আগস্ট, ২০১৬ সন্ধ্যা ৭:০১

প্রামানিক বলেছেন: একটা সমাধান হওয়া দরকার

২৭ শে আগস্ট, ২০১৬ সন্ধ্যা ৭:০৬

চাঁদগাজী বলেছেন:



এই সংবাদ সন্মেলনকে উনি কাজে লাগাননি; এ ধরণের েক তরফা ঘোষনা মানুষের কাছে গ্রহনযোগ্য হবে না; এই সন্মেলনে উনার ঘোষনা করার দরকার ছিল, উনি মানুষের মতামত ও প্রফেশানেলদের পরামর্শ শুনতে চান।

৭| ২৭ শে আগস্ট, ২০১৬ সন্ধ্যা ৭:০৫

গেম চেঞ্জার বলেছেন: ধামাচাপা দিয়ে করানো হচ্ছে, কিন্তু মানুষের ভেতরে অষন্তোষ তৈরি হচ্ছে যেটা সরকার, আওয়ামীলীগ, ভারত ৩ টি সাবজেক্টের ব্যাপারে জনগণকে বিদ্রোহী করে তুলতে পারে। :| :|

২৭ শে আগস্ট, ২০১৬ সন্ধ্যা ৭:১০

চাঁদগাজী বলেছেন:

গেম চেঞ্জার বলেছেন,
"৩ টি সাবজেক্টের ব্যাপারে জনগণকে বিদ্রোহী করে তুলতে পারে<"

মানুষ বিদ্রোহী হয়ে গেছে, বুঝতে সময় লাগছে মাত্র; ২০০৬ সালে মানুষ বেগম জিয়াকে বাদ দিয়েছেন, বেগম জিয়ার বুঝতে পেরেছেন ২০১৫ সালে এসে, প্রসেসর খুবই স্লো!

৮| ২৭ শে আগস্ট, ২০১৬ সন্ধ্যা ৭:১০

বিদ্রোহী ভৃগু বলেছেন: আসলে সমস্যা কোথায় জানেন? রেসিজমে!
একগুয়েমি জেদ আর ভিন্নমত দমন!!!! ইতিহাসে যতবার এইভাবে ক্ষমতায় থাকার চেষ্টা হয়েছে পরিণতি কখনোই শুভ হয়নি! কারণ প্রকৃতি বিরোধীতা!

আপনার লেখায় বেগম জিয়াকে নিয়ে আপনার মতামতটা্ই ধরেন - আপনি বেগম জিয়ার মতো ২ বারের প্রধানমন্ত্রীকে যে ভাষায় উপস্থাপন করলেন -তা সুস্থ স্বাভাবিক জ্ঞানে আপত্তিকর! কেবল মাত্র দলান্ধ হিংসুক এবং দমন নীতিতে বিশ্বাসীদের মূখেই এই জাতীয় হীন উপস্থাপনা মানায়!
----" আন্দোলনকারীদের উচিত বেগম জিয়ার বিবৃতিকে প্রত্যাখান করা, বেগম জিয়া যা ধরবেন তা মাটি হয়ে যাবে, বেগম জিয়া ধ্বংসের সিম্বল; প্রত্যেক মানুষের উচিত, বেগম জিয়ার বিবৃতিকে প্রত্যাখান করা।"

এখন সারা দেশের অন্তত অর্ধেকরও বেশি মানুষ এর উল্টোটাই জানে এবং মানে! আপনার মতো য়া খুশি তাই বলতে গেলে তখনতো আবার আইন, ধারা, ডান্ডা নিয়া হাজির হন!
পরমত সহিষ্ণুতা শুধু শব্দ নয় চর্চার বিষয়! প্রাক্টিসের বিষয়!

একজন সাধারন নাগরিকের সাংবিধািনক নূনতম অধিকার টুকু আপনি ভিন্নমত, বিরোধী দল হলেই কেড়ে নেবেন-এটা েকান সুস্থ রাজনীতিতে চলে না। জোর করে চালালে তখন রাজণীতির নাম হয় স্বৈরাচার!

গায়ের জোরে চলছেনা তা নয়- পরিণিতর কথা ভাবুন। ইতিহাসের মূল্যায়নের কথা মাথায় রাখুন! তবেই সকলের মঙ্গলের মিনিমাম আশাটুকু করা যায়!



২৭ শে আগস্ট, ২০১৬ সন্ধ্যা ৭:১৩

চাঁদগাজী বলেছেন:



বেগম জিয়া পক্ষে আছে, জামাত ও তাদের সাপোর্টারগণ, বাংলাদেশ চায়নি এ রকম কয়েক কোটী; বাংলার ব্যাপারে, আমি ওদের গণনা করতে চাই না।

বাংলা যারা এনেছেন, বাংলা যারা চেয়েছেন, তাদের মতামতই শেষ মতামত।

৯| ২৭ শে আগস্ট, ২০১৬ রাত ৮:০২

রূপক বিধৌত সাধু বলেছেন: প্রধানমন্ত্রীর যে ভাবগতি লক্ষ্য করা গেলো, রাষ্ট্র আর জনগণ মুখোমুখি হতে খুব বেশিদিন লাগবেনা ।

২৭ শে আগস্ট, ২০১৬ রাত ৮:১০

চাঁদগাজী বলেছেন:




উনি মানুষের দেশ চালাতে গিয়ে মানুষের মতামত নিতে চাননা, এর থেকে ভয়ানক ভুল রাজনীতিতে নেই; উনার নাম মুছে যাবার সম্ভাবনা আছে।

১০| ২৭ শে আগস্ট, ২০১৬ রাত ৮:২০

রূপক বিধৌত সাধু বলেছেন: জনগণের মতামত না নেওয়া আওয়ামীলীগের পুরনো অভ্যেস; সেই বঙ্গবন্ধুর আমল থেকেই । তারা অনেক ভালো সিদ্ধান্তও নেয়; কিন্তু জনগণের সাথে আলোচনা না করায় জনগণ তাদের সম্পর্কে ভুল ধারণা নেয় । বিরোধীরাও ইস্যু বানিয়ে মাঠে নামে, নানান প্রোপাগান্ডা চালায় ।
They should remember that তোমারে বধিবে যে গোকুলে বাড়িছে সে ।

২৭ শে আগস্ট, ২০১৬ রাত ১১:২৩

চাঁদগাজী বলেছেন:



শেখ সাহেব ছিলেন ছাত্রলীগ, ছাত্রলীগের প্রতিস্ঠাতা; এখন যারা ক্ষমতায় আছে, এরা সবাই বয়স্ক ছাত্রলীগ; বাংলাদেশ ছালাচ্ছে ছাত্ররাজনীতিবিদরা; এরা এর থেকে ভালো কিছু পারবে না; আমরা বিশ্বের অংশ, আমাদের রাজনীতিবিদরা পাথরের যুগের ।

১১| ২৭ শে আগস্ট, ২০১৬ রাত ৯:০৩

রাজীব নুর বলেছেন: আমি কিছুই বুঝতে পারছি না। আমার মাথা কাজ করছে না।

২৭ শে আগস্ট, ২০১৬ রাত ১১:২৪

চাঁদগাজী বলেছেন:



ছাত্ররাজনীতিবিদরা দেশ চালাচ্ছে, এটুকুই

১২| ২৮ শে আগস্ট, ২০১৬ রাত ১২:৩১

আমিই মিসির আলী বলেছেন: প্রধানমন্ত্রী আসলে...... না থাক। বলে লাভ নাই

আপনার. কথা বার্তাও কেমন যেন!

২৮ শে আগস্ট, ২০১৬ রাত ১২:৩৬

চাঁদগাজী বলেছেন:




আমার কথাবার্তা আমার মতো, আমি আমার ধারণা তুলে ধরছি, কিন্তু ইহাকে পারফেক্ট বলে দাবী করিনি।

১৩| ২৮ শে আগস্ট, ২০১৬ রাত ১২:৪১

মো: হাসানূর রহমান রিজভী বলেছেন: শুধু সাধারন মানুষের আন্দোলনে কি কাজ হবে? স্ট্রং বিরোধীদল থাকলে জনগনের সাথে আন্দোলন করে সরকার কে চাপে ফেলা যাইত।আর আমাগো দেশের বিরোধীদল! সারা দিন শুধু কেমনে ক্ষমতায় গিয়ে টাকা বানাইব এই চিন্তায় থাকে।

২৮ শে আগস্ট, ২০১৬ ভোর ৫:৪২

চাঁদগাজী বলেছেন:



আগের বিরোধী দলের অনেকের বিচার শুরু হচ্ছে, তারপর আসবে বর্তমান বিরোধীদলকে বিচার করার পালা; রওশন এরশাদকে তো সোমালিয়ায়ও কোন পদে যেতে দিবে না; উনি কি করে আমাদের দামী পার্লামেন্ট ভবনে গিয়ে খাওয়া দাওয়া করছেন? এরশাদের সব দুর্নীতির মুলে কি উনি ছিলেন না?

১৪| ২৮ শে আগস্ট, ২০১৬ রাত ১২:৪১

সচেতনহ্যাপী বলেছেন: দুইদলের বিরোধ না মিটলে কোন সমাধানই আশা করতে পারি না।। আর যেহেতু বিএনপি ক্ষমতার বাহিরে সেহেতু যেকোন ইস্যু নিয়ে তারা সরকারের বিরুদ্ধে যাবেই।। যেমনটা একসময় লীগও গিয়েছিলো।।

২৮ শে আগস্ট, ২০১৬ ভোর ৫:৪৩

চাঁদগাজী বলেছেন:



এখন দেড় দল আছে; ২০১৯ সালের আগে বিএনপি'কে দল বলা ঠিক হবে না।

১৫| ২৮ শে আগস্ট, ২০১৬ রাত ১:০৪

উম্মু আবদুল্লাহ বলেছেন: "আন্দোলনকারীদের উচিত বেগম জিয়ার বিবৃতিকে প্রত্যাখান করা"

বেগম জিয়া সেই বিবৃতিটাই দিলেন, যা আন্দোলনকারীরা দিচ্ছে। এমতাবস্থায় বেগম জিয়ার বিবৃতিকে প্রত্যাখ্যান করার মানে হল নিজেদের অবস্থানকে প্রত্যাখ্যান করা।

বেগম জিয়া এদেশের নাগরিক। তাই দেশের সমস্যার বিষয়ে কথা বলার অধিকার রয়েছে। বিএনপি যদি রামপাল বিরোধী আন্দোলন করতে চায়, তা করার অধিকার তাদের রয়েছে। অন্যরা যদি নিজেদের প্লাটফর্মে থেকে এককভাবে এই আন্দোলন করতে চায়, সেই অধিকারও তাদের রয়েছে। শুধুমাত্র বেগম জিয়া রামপাল বিরোধী অবস্থান নিয়েছেন, সেজন্যে শেখ হাসিনা যদি রামপালের জন্য জিদ ধরে থাকেন, সেক্ষেত্রে সমস্যাটা তো শেখ হাসিনার।

আমার মনে হয় না রামপাল থেকে এই সরকার নড়বে। কারন বিনা ভোটের সরকার ভারতকে এই মুহুর্তে চটাতে চাইবে না।

২৮ শে আগস্ট, ২০১৬ ভোর ৫:৫১

চাঁদগাজী বলেছেন:




গত ৪০ বছর কি ঘটেছে সেটা বুঝেন, সেটার প্রভাব বুঝেন, তখন হয়তো আমার পোস্টের মানে অন্য রকম ঠেকতে পারে আপনার কাছে।

১৬| ২৮ শে আগস্ট, ২০১৬ রাত ২:৩৭

চাঁনপুইরা বলেছেন: শিরোনামটুকু বাদ দিলে বাকী লেখাই প্রমান করে যেমন নেত্রী তেমন তার সমর্থক।
একগুঁয়েমি , হিংসাত্মক মনোভাব , তুচ্ছ তাচ্ছিল্য আর অহংকার অহমিকার অহরহ প্রকাশ আমাদের বর্তমান প্রধানমন্ত্রীর প্রধান বৈশিষ্ট্য। কারো মনে আছে কি, - ঢাকা সিটি দুভাগে বিভক্ত করার সময় এর বিপক্ষে বিভিন্ন মহল হতে আপত্তি উঠলে পর এই প্রধানমন্ত্রী সেময় বলেছিলেন ‘ টাকা থাকলে এই সিটিকে চার ভাগে ভাগ করতাম’ – কি চরম দম্ভোক্তি, এইটা একজন জনপ্রতিনিধি দেশপ্রধান এর ভাষা হতে পারে ?
এই ভদ্রমহিলা আসলে চরম ভাগ্যবান, বেশ কয়েকটি ক্ষেত্রে –
১. উনি ভাগ্যক্রমে বঙ্গবন্ধু এর কন্যা
২. ওনার প্রধান প্রতিতদন্ধি একজন মাথামোটা বেআক্কেল মহিলা
৩. আর আছে ওনার প্রতিতদন্ধির চেয়ে ততোধিক মাথামোটা বিশাল সংখ্যক সমর্থক আর চামচা এবং অবশ্যই অবৈধ সুবিধা প্রাপ্ত লুটেরা শ্রেণীর।
কি হাস্যকর কথা – প্রাক্তন প্রধানমন্ত্রী হিসেবে না হলেও অন্তত একজন বাংলাদেশী নাগরিক হিসেবে দেশের স্বার্থে খালেদা কোন কথা বললেই হাসিনাকে তার বিপরিত টাই করতে হবে কেন ? মাথা কি আপনার ঠিক আছে ?
অবশ্য প্রথমেই বলে নিয়েছি যেমন নেত্রী তেমনই তার সমর্থক।

২৮ শে আগস্ট, ২০১৬ ভোর ৫:৪৯

চাঁদগাজী বলেছেন:



যেই মানুষ ১৫ই আগস্টে জন্মদিন পালন করতো উনাকে নাগরিক বললে ভুল হবে; এবার উনি লাঠি দেখেছেন, জন্মদিন পালন করেননি; কয়েক মাসের মাথায় বেগম খালেদা জিয়া নিজের নামও ভুলে যাবেন, মনে হচ্ছে!

শেখ হাসিনা যা করছেন, তার মাঝেও বিএনপি'কে মনে রেখেই করছেন।

১৭| ২৮ শে আগস্ট, ২০১৬ রাত ৩:২০

হাকিম৩ বলেছেন: এই দিনেরে নিবে সেই দিনের কাছে ।
আমার মাথায় আবার এইসব রাজনীতি ফাজনীতি ঢুকে না ভাই । তাই এই সব নিয়ে কিছু লেখতেও পারি না ।

২৮ শে আগস্ট, ২০১৬ ভোর ৫:৩৮

চাঁদগাজী বলেছেন:




আপনাদের মাথায় না ধুকলে শামীম ওসমান, ফালু, মির্জা আব্বাসদের সুযোগ থেকে যাবে।

১৮| ২৮ শে আগস্ট, ২০১৬ রাত ৩:৩২

বিলুনী বলেছেন: শেখ হাসিনা চমৎকার বক্তব্য রেখেছেন । এই যুক্তিপুর্ণ ভাষনে দেয়া তথ্যের পরেও বিভিন্ন পদের মিথ্যা যুক্তির ধানাই পানাই করে যারা কথা বলবে তারা হয় জ্ঞানপাপী না হয় দেশের উন্নয়ন বিরোধী । শেখ হাসিনার নিম্মের কথাকে সম্পুর্ণভাবে সমর্থন করা যায়
একটা নন-ইস্যুকে ইস্যু করে কেউ যদি বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করতে চায়, তাহলে তা কঠোর হাতে দমন করতে আমরা পিছ পা হব না।
যারা এর বিরোধিতা করে তারাই মুলত বিগত ৯১ দিনের আগুন সন্ত্রাসী , জাতি সেটা ভুলে যায় নাই ।
পোস্ট লিখকের কথার প্রক্ষেতে বলা যায় হাছিনার একগুয়েমীর দরকার আছে বিশেষ করে এই ক্ষেত্রে
একটা নন-ইস্যুকে ইস্যু করে কেউ যদি বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করতে চায়, তাহলে তা কঠোর হাতে দমন করতে আমরা পিছ পা হব না।
ধন্যবাদ পোস্ট এ কিছু ভাল ভাল কথা বলার জন্য আর গত কালের পোস্টটির জন্য রাত পোহাতে পারে নাই কথা ফলে গেছে ।
হাছিনা হয়ত এমনিতেই পিছু টান দিত । ভারতীয় কোম্পানী এটা বুঝতে পেরে মনে হয় খালেদাকে দিয়ে মোক্ষম চালটা দিয়েছে । তারা সফল হয়েছে খালেদার কাধে বন্ধুক রেখে । এখন থ্রি চিয়ার্স ফর খালেদা ফ্রম ইন্ডিয়ান কোম্পানী । হা হা হা :) :) :)

২৮ শে আগস্ট, ২০১৬ ভোর ৫:৩৬

চাঁদগাজী বলেছেন:



উনি সংবাদ সন্মেলনে কথা বলেছেন, উনার বলার দরকার ইন্জিনিয়ার, প্রফেসর, ডাক্তার, সায়েন্টিস্টদের সাথে টাউনহল মিটিং এ, যেখানে মানুষ উনাকে প্রশ্ন করতে পারতেন, সমর্থন করতে পারতেন, আলোচনা করতে পারতেন; সেটাই সঠিক; এক তরফা ঘোষনা বুদ্ধিমানের কাজ নয়; উনার নাম ইতিহাসে খারাপভাবে প্রবেশ করবে।

১৯| ২৮ শে আগস্ট, ২০১৬ সকাল ৮:০৯

বিলুনী বলেছেন: যা বলতেছেন তা থিউরেটিকেলী খুব ভাল কথা । প্রেককটিক্যালটা একটু ভিন্ন । ইনজিরিয়ারিং ইউনিভার্সিটিতে এখনো একমাত্র ভাইস চ্যানসেলরের অফিস কামড়া ছাড়া শেখ মুজিবের ছবি টানানো যাযনা । তার মানে শতকরা ৯০ভাগ শিক্ষক জামাতি বিএনপি রিক্রোটেড কেডার বাহনী , ডক্টরস এসোসিয়েষন ও তাই । তাই হাছিনার কি মাথা খারাপ হইছে রাজাকারদের ডেকে এনে মিটিং করবে । সামাজিক অনলাইন যোগাযোগ এর বেলাতেও তাই । মাঠে ময়দানে দাবরানী খেয়ে টিকতে না পেরে ঘরের কোনায় বসে এখন সামাজিক যোগাযোগের মাধ্যমে ঝড় তুলছে । এদের মতামত শতকরা ০০০০০০১ ভাগ মাত্র । এটা দিয়ে সমাজিক যোগাযোগের লোকজন কিছু মানুষের মতামতের পরিমাপ করতে পারে কিন্তু হাসিনার কাছে বিভিন্ন এংগেল থেকেই খবর আছে তার জনপ্রিয়তা কতটুকু , অতএব এ বিষয়ে চিন্তা না করলেও চলবে । আর হাছিনা একটি কথা বলছে ৬০ এর দশকের যুক্তি আর চিন্তা একবিংশ শতাদ্বিতে অচল । এ প্রেক্ষাপটে যারা তাকে নিয়ে চিন্তা করে তারা বোকার রাজ্যে বসবাস করছে । দেশ ইনশাল্লাহ এগিয়ে যাবে । এটা ৭৫ সাল না , তখন দেশে হক কথার মত একটি পত্রিকা ছিল , ভাষানীর উপর মানুষের অাস্তা ছিল তাই সেটায় প্রকাশিত প্রোপাগান্ডা মানুষ বিশ্বাস করত । এখন কোন কালা চান্দুর কথাও মানুষ এক বিন্দু বিশ্বাস করেনা । রাজনীতি বিদদের কথার উপর দেশের মানুষের এক বিন্দু আস্তা নেই । ক্ষমতার পরিবর্তন হবে গ্লোবাল পলিটিক্স এ, লোকাল পলিটিক্স এ নয় । যে যত বড় সেজদা দিবে সেই ক্ষমতায় থাকবে । হাসিনা যে বড় সেজদা দিছে সেটা বুঝাই যায় , না হলে সৌদির দরজা তার জন্য খোলা হতোনা । তাই লোকাল কোন মহল বিশেষের চক্রান্তে এখন আর কিছুই হবেনা । হাসিনার উপরে হাতে গুনা কিছু রাজাকার ও দেশের উন্নয়ন বিরোধি ছাড়া সকলেরই আস্তা আছে দেশে বিদেশে , এটা সে প্রমান করেছে তার বার্যকলাপে ।
তবে হাসিনা ভুল করে আর তা হল ৯১ দিনের আগুন সন্ত্রাসীর বিচারটা ঝুলিয়ে রেখে এর কিছু মাসুল তকে দিতে হচ্ছে এখন । তবে এখনো সময় আছে । এটা চাঙ্গা করা উচিত । না হলে দেশের জন্য খবর আছে ।

২৮ শে আগস্ট, ২০১৬ সকাল ৮:২০

চাঁদগাজী বলেছেন:



২০০৯ সালে সব জামাতী ও বিএনপি পন্হী শিক্ষককে কেরানীর চাকুরী দিয়ে শেখ হাসিনা বান্দর বনে পাঠালে কেহ মানা করতে পারতো না।

আপনি ধরে নেন, রামপালে রামছাগলের খোয়াড় হবে।

২০| ২৮ শে আগস্ট, ২০১৬ সকাল ৯:০৬

ইফতি সৌরভ বলেছেন: রামপালে রামছাগলের খোয়াড় হবে।

চাঁদগাজী সাহেব, কথাটা অবশ্যই সত্য হবে শুধু মাঝ থেকে দেশের মাথায় এক বিরাট অংকের দেনা চাপবে, কিছু ক্ষমতাবান মানুষ আরও অবৈধ টাকার মালিক হবে

২৮ শে আগস্ট, ২০১৬ সকাল ৯:১২

চাঁদগাজী বলেছেন:



টাকা নস্ট হবে, টাকার অভাবে কোটী বাচ্ছা পড়তে পারেনি; সরকার ও আদম বেপারীরা মিলে তাদেরকে আরব ও মালয়েশিয়ায় ক্রীতদাস হিসেবে বিক্রয় করে ট্রিলিয়ন আয় করেছে, আরো করবে।

২১| ২৮ শে আগস্ট, ২০১৬ সকাল ৯:২৪

ইফতি সৌরভ বলেছেন: জনগণের কষ্টের টাকা নষ্ট হবে, কিছু আমলা আঙুল ফুলে কলাগাছ হচ্ছে আর বিদেশে পাড়ি জমাচ্ছে, যে যে ভাবে পারছে দেশ বিকিয়ে নিজের স্বার্থ ঠিক করছে। টাকার অভাবে সবার জন্য সুশিক্ষা নিশ্চিত হচ্ছে না, ছাএরা জেলখানা কে হল বানাতে উঠে পড়ে লাগছে! আর দেশের রক্ষক নাসিম,ইনু টাইপ বিশেষজ্ঞ দিয়ে প্রমাণ করতে চাইছেন, রামপাল এ ক্ষতি হবে না!

দেশের স্বার্থে একটা ভালো নেতৃত্ব মানুষ প্রকটভাবে আশা করছে

২৮ শে আগস্ট, ২০১৬ বিকাল ৫:৩১

চাঁদগাজী বলেছেন:



বিএনপি জামাতকে বিরাট সংখ্যক মানুষ সাপোর্ট দেয়াতে শেখ হাসিনা সব সময় চাপের ভেতর ছিলো; গত ২ বছরে উনি ঐ ২ দানবকে কিছু দমন করেছেন, কিন্তু এখনো মানসিক চাপে আছে, দেখা যাচ্ছে। মানসিক চাপ থেকে বের হতে উনাকে মানুসের কথা শুনতে হবে।

২২| ২৮ শে আগস্ট, ২০১৬ সকাল ৯:৪২

নীল আশরাফ বলেছেন: দেশের মানুষ জানেন যে, বেগম খালেদা জিয়ার বিবৃতি 'রামপালের জন্য ক্ষতিকর হবে'; এখন তাই ঘটেছে; শেখ হাসিনা কখনো বেগম জিয়ার কথা শুনতে চাইবেন না; আন্দোলনকারীদের উচিত বেগম জিয়ার বিবৃতিকে প্রত্যাখান করা, বেগম জিয়া যা ধরবেন তা মাটি হয়ে যাবে, বেগম জিয়া ধ্বংসের সিম্বল; প্রত্যেক মানুষের উচিত, বেগম জিয়ার বিবৃতিকে প্রত্যাখান করা

চমৎকার বলেছেন।

২৮ শে আগস্ট, ২০১৬ বিকাল ৫:৩৪

চাঁদগাজী বলেছেন:



বেগম জিয়া এখনো শেখ হাসিনার জন্য মানসিক প্রতিদ্বন্দী; এবং বেগম জিয়া শয়তানের রাণী; বেগম জিয়াকে প্রত্যাখান করলে শেখ হাসিনা মানুষকে সহজভাবে নেবেন, মনে হচ্ছে।

২৩| ২৮ শে আগস্ট, ২০১৬ সকাল ৯:৪৬

নীল আশরাফ বলেছেন: চাঁনপুইরা বলেছেন: শিরোনামটুকু বাদ দিলে বাকী লেখাই প্রমান করে যেমন নেত্রী তেমন তার সমর্থক।
একগুঁয়েমি , হিংসাত্মক মনোভাব , তুচ্ছ তাচ্ছিল্য আর অহংকার অহমিকার অহরহ প্রকাশ আমাদের বর্তমান প্রধানমন্ত্রীর প্রধান বৈশিষ্ট্য। কারো মনে আছে কি, - ঢাকা সিটি দুভাগে বিভক্ত করার সময় এর বিপক্ষে বিভিন্ন মহল হতে আপত্তি উঠলে পর এই প্রধানমন্ত্রী সেময় বলেছিলেন ‘ টাকা থাকলে এই সিটিকে চার ভাগে ভাগ করতাম’ – কি চরম দম্ভোক্তি, এইটা একজন জনপ্রতিনিধি দেশপ্রধান এর ভাষা হতে পারে ?
এই ভদ্রমহিলা আসলে চরম ভাগ্যবান, বেশ কয়েকটি ক্ষেত্রে –
১. উনি ভাগ্যক্রমে বঙ্গবন্ধু এর কন্যা
২. ওনার প্রধান প্রতিতদন্ধি একজন মাথামোটা বেআক্কেল মহিলা
৩. আর আছে ওনার প্রতিতদন্ধির চেয়ে ততোধিক মাথামোটা বিশাল সংখ্যক সমর্থক আর চামচা এবং অবশ্যই অবৈধ সুবিধা প্রাপ্ত লুটেরা শ্রেণীর।
কি হাস্যকর কথা – প্রাক্তন প্রধানমন্ত্রী হিসেবে না হলেও অন্তত একজন বাংলাদেশী নাগরিক হিসেবে দেশের স্বার্থে খালেদা কোন কথা বললেই হাসিনাকে তার বিপরিত টাই করতে হবে কেন ? মাথা কি আপনার ঠিক আছে ?
অবশ্য প্রথমেই বলে নিয়েছি যেমন নেত্রী তেমনই তার সমর্থক।

২৮ শে আগস্ট, ২০১৬ বিকাল ৫:৩৭

চাঁদগাজী বলেছেন:




আপনার নিজস্ব ভাবনা শক্তি নেই, চাঁনপুইরা'র ভাবনা ঠিক কিনা সেটার বুঝার ক্ষমতা আপনার থাকার কথা নয়।

২৪| ২৮ শে আগস্ট, ২০১৬ বিকাল ৩:০৩

কাঙ্গাল মুরশিদ বলেছেন: আওয়ামী রাজনীতি ও শেখ হাসিনার একজন ভক্ত কর্মী হয়েও আপনি যেভাবে ওনার সমালোচনা করছেন সেটা খুবই প্রশংসনীয়।
আওয়ামী রাজনীতির বাইরে কার পক্ষে এইরকম সমালোচনা করা সম্ভব নয় - তাহলে তাদের কপালে জুটবে জেল ক্রসফায়ার অথবা গুম। এমনকি এই ব্লগেও তারা টিকতে পারবে না - ব্লক করা হবে।

তাই দেশের ক্ষতি প্রতিরোধে আপনারমত লোকদেরই এগিয়ে আসা উচিত।
আওয়ামী লীগের যত দোষই থাকুক নিজ বলয়ের মানুষের প্রতি তারা খুবই আন্তরিক। তাই আপনারমত লোকরা নিজেদের জীবন বিপন্ন না করেও প্রতিবাদ করতে পারবে। আশা করি আপনারমত অন্যান্য যারা আছে তারাও এই প্রতিবাদে শামিল হবেন।

২৮ শে আগস্ট, ২০১৬ বিকাল ৫:৩৮

চাঁদগাজী বলেছেন:




আমি আওয়ামী লীগের রাজনীতির বিপক্ষে।

২৫| ২৮ শে আগস্ট, ২০১৬ বিকাল ৩:১০

মিথুন আহমেদ বলেছেন: আহা কেনো রামপাল নিয়ে এত প্যাচাল পারতেছেন? এই প্রজেক্ট আমাদের না, এটা প্রভুর প্রজেক্ট। আমরা প্রভুর গোলাম। সুতরাং প্রভুর উপাসনায় যারা ব্যস্ত, প্রভু খুশি হয়ে তাদের রামপাল উপহার দিবে। আবার প্রভু অখুশি হয়ে উপহার নাও দিতে পারে। দোয়া করেন প্রভু যেন কোনো কারণে নারাজ হয়।
বেশি প্যাচাল পারবেন তো সব বিদ্যুৎ বন্ধ করে দিবে। এছাড়া প্রভুর ফেরেশতাদের দ্বারা হ্যাপিশ হয়ে যাওয়ার চান্স আছে। ঘুমাবেন বাংলায়, জেগে উঠবেন মেঘালয়, কোলকাতায়। ভাগ্য খারাপ হলে সোজা ঊর্ধলোকে। এসব আজাইরা প্যাচাল বাদ দিয়ে গবেষণায় মনোনিবেশ করুন কেমনে ছাই দিয়ে ফেসপ্যাক বানাবেন। আমাদের প্রধানমন্ত্রীর যুগান্তকারি আবিষ্কারের জন্য নোবেল প্রাপ্তিতে সহায়তা করুন।
আর যেভাবে বলেন না, মনে হয় রামপালে বিদ্যুৎ তৈরির এক ঘন্টার মাথায় সুন্দরবন ধ্বংস হয়ে যাবে । সুন্দরবন ধ্বংস হতে ৫০ - ১০০ বছর লাগবে। জাতি ততদিনে শিখে যাবে সুন্দরবন ছাড়া কেমনে বাচতে হবে। এ ব্যাপারে তথ্যবাবার সহায়তায় এখনি গবেষণা শুরু করা প্রয়োজন। মনে রাখবেন প্রভুর আদেশ শিরোধার্য। নো মোর বাড়াবাড়ি উইথ রামপাল

২৮ শে আগস্ট, ২০১৬ বিকাল ৫:২৮

চাঁদগাজী বলেছেন:



আপনার মত কোটী মানুষ গোলাম হয়েই জন্মেছেন, সেগুলো বাংগালীদের জন্য বোঝা।

২৬| ২৮ শে আগস্ট, ২০১৬ বিকাল ৩:৫৯

বাবু>বাবুয়া>বাবুই বলেছেন: রামপাল বিদ্যুৎ কেন্দ্র বিপুল সংখ্যক রাম ছাগল চিনতে সাহায্য করছে, এই সংখ্যা প্রতিনিয়তই বাড়ছে।

চাইলেই বেগম জিয়াকে প্রত্যাখান করা যায় না। তাই তো প্রধান মন্ত্রির সংবাদ সম্মেলন নিয়ে লিখতে গেলেও সমস্ত লেখা জুড়ে বেগম জিয়াকেই আনতে হয়।

"বেশী আন্দোলন করলে সব বিদ্যুৎ বন্ধ করে দিব", বিদ্যুৎ উনাদের ব্যক্তিগত সম্পত্তি। সুতরাং বেগম জিয়া চুপ থাকেন।

২৮ শে আগস্ট, ২০১৬ বিকাল ৫:২৭

চাঁদগাজী বলেছেন:



কোকোর মৃত্যু হলো বেগম জিয়ার চুরি ডাকাতীর ফল; তারেকের লেখা পড়া হয়নি, সেটা জন্য বেগম জিয়া দায়ী; যিনি নিজের ছেলেদের ব্যবসায় ঢুকায়েছেন, দেশে ১৬ কোটীর ব্যবসা লাটে তুলে, সেই বেগম জিয়াকে '৯১ দিনের তান্ডবের জন্য, ২০০ মানুষকে পোড়ানোর জন্য' জেলে রাখার দরকার।

২৭| ২৮ শে আগস্ট, ২০১৬ বিকাল ৫:১৫

দিশেহারা রাজপুত্র বলেছেন: তার কথাবার্তা ভালো লাগে নাই।

২৮ শে আগস্ট, ২০১৬ বিকাল ৫:২৪

চাঁদগাজী বলেছেন:



উনি নিজের অবস্হান বুঝতে পারছেন না; উনি এখনও মনে করছে যে, বিএনপি জীবিত।
সময় হয়েছে উনার ভাবনাকে মানুষের সাথে একই সারিতে নিয়ে আসার।

২৮| ২৮ শে আগস্ট, ২০১৬ বিকাল ৫:৪৩

মোঃ মঈনুদ্দিন বলেছেন: পত্র পত্রিকা পড়ছি, তাছাড়া পাবলিক রিয়াকশন ও দেখছি বুঝছি। তবে, এটাই বুঝছি দেশ অন্তর্ঘাতের দিকে এগিয়ে যাচ্ছে। খুবই দুঃখ আর পরিতাপের বিষয় এইযে আমরা এখনো দলকানাই রয়ে গেলাম। দলের উর্ধ্বে উঠে দেশকে ভালবাসতে পারলাম না। ও আমার দেশ! ও হতভাগা মা আমার! উয়্যি আর সরি ফর এভরিথিং!

২৮ শে আগস্ট, ২০১৬ সন্ধ্যা ৬:০৬

চাঁদগাজী বলেছেন:



দলের যদি তত্ব থাকতো, দলকানা হলে ভালো হতো; বড় ৪টি দলের কোন রাজনৈতিক তত্ব নেই; দেশ চলে ব্যুরোক্রেটদের মতে।

২৯| ২৮ শে আগস্ট, ২০১৬ সন্ধ্যা ৭:২৬

চাঁনপুইরা বলেছেন: “ ৯১ দিনের তাণ্ডব আর ২০০ মানুষকে পোড়ানো এবং আগুন সন্ত্রাসী”
এই একই কুমির ছানার যত্র তত্র বার বার প্রদর্শন আপনি চাঁদগাজী ছাড়াও আরও অনেকেই অনেক যায়গায় করার একটা প্রবনতা বেশ সন্দেহজনক। মিথ্যা ষড়যন্ত্রমুলক নোংরা রাজনিতির সাথে বর্তমান ক্ষমতাসীনদের যোগসাজশ এর একাধিক ঘটনা ইতিহাস ঘাঁটলে পাওয়া যাবে । তার মানে বলছিনা যে এর সাথে বিএনপি জামাত চক্রের হীন আর ধ্বংসাত্মক আন্দোলনের যোগ ছিলনা , কিন্তু সেসময়ের বেশ কয়েকটি ঘটনার সাথে ক্ষমতাসীনদের প্রত্যতক্ষভাবে জড়িত থাকার খবর ও কিন্তু নিয়ন্ত্রিত গণমাধ্যমের ফাঁক গলে বেরিয়ে এসেছিল।
যাই হোক আপনি যেমন বললেন ১৫ ই আগস্ট যে জন্মদিন পালন করে সে বাংলাদেশের নাগরিক হয় কি করে । হয় অবশ্যই হয় , এটা বাংলাদেশই সম্ভব। কি ভাবে ? মাথামোটা কাওকে যদি হীন মানসিকতা সম্পন্ন কেও বুদ্ধি দেয়।
আবার দেখুন, দেশের সর্বেসর্বা প্রধানমন্ত্রী ( সর্বাপেক্ষা বড় দেশপ্রেমিক দাবী কারী ) যদি সাংবাদিক সম্মেলনে দেশের স্বার্থ সম্পর্কিত কোন বিষয়ে বলেন “ আমার কিছু যায় আসে না “ তাহলে ভাবতে হয় কোন দেশে আমরা বাস করি, এও কি সম্ভব ?
কি ভয়ংকর কথা , আসলে এটা বাংলাদেশেই সম্ভব।

২৮ শে আগস্ট, ২০১৬ সন্ধ্যা ৭:৫৯

চাঁদগাজী বলেছেন:



প্রধানমন্ত্রীর বক্তব্য ছিল সম্পুর্ণভাবে রাজনৈতিক সংস্কৃতির বাহিরে, এটা ছিল 'প্যারানোয়া", যা বর্তমান যুগের রাজনীতিতে গ্রহনযোগ্য নয়।

তিনি চাপে ছিলেন সর্বশেস বার ২০১৪ সালে, এখন তিনি মরা সাপের ভয়ে লাঠি হাতে দৌড়াচ্ছেন, করার কিছু নেই, ক্ষতি আমাদের অনিবার্য্; থামানোও সম্ভব হচ্ছে না, দেশের বড় দল উনার; অপেক্ষা করতে হচ্ছে

২৮ শে আগস্ট, ২০১৬ রাত ৮:০১

চাঁদগাজী বলেছেন:




উনার সাংবাদিক সন্মেলনের আগে আমি পোস্ট দিয়েছিলেম, " পোড়া আলুর আশায়.."; বেগম জিয়া যে, ইস্যু হবে, তা আমি অনুমান করেছিলাম।

৩০| ২৮ শে আগস্ট, ২০১৬ রাত ৮:০১

ডঃ এম এ আলী বলেছেন: সঠিক সত্য অনুধাবনে অনেক সময় লাগবে যেমন লাদেন কে তা বুঝতে অনেকগুলি বছর লেগেছে ।
সকলের সঠিক অনুধবান আসুক এটাই কামনা । দেশ যেন আবার অন্ধকারে তলিয়ে না যায়
কারো কারো অন্ধ কোন অযৌক্তিক বিশ্বাসের কারণে ।

২৮ শে আগস্ট, ২০১৬ রাত ৯:৫৮

চাঁদগাজী বলেছেন:




আমি ভেবেছিলাম যে, প্রাইম মিনিস্টার বেগম জিয়ার নাম ভুলে গেছেন; কিন্তু তা ঘটেনি

৩১| ২৮ শে আগস্ট, ২০১৬ রাত ১০:৪২

ডঃ এম এ আলী বলেছেন: আপনিতো আগের অনেক লিখাতেই বলেছেন প্রাইম মিনিসটার খালেদাকে পাশে রাখবেন তবে নিশ্ক্রিয় দুর্বল করে । সে কারণেই হয়ত মনে রেখেছেন । একটু আন্দোলন আন্দোলন খেলা না খেললে যে রামপাল জায়েজ হয়না । দুর্বল একটা লোক দেখানো
আন্দোলন ঠেকিয়ে প্রকল্প হলে পরে কেও আর সৃযোগ বা ক্ষমতা পেলেও এটা নিয়া নিয়া আর কোন কথা বলবেনা । এই হলো দীর্ঘ মেয়াদী শানে নযুল ।

৩০ শে আগস্ট, ২০১৬ ভোর ৬:১৫

চাঁদগাজী বলেছেন:



আওয়ামী লীগ ও বিএনপি তৃতীয় কোন রাজনৈতিক দলের উদ্ভব নিয়ে ভীত আছে বর্তমানে।

৩২| ৩০ শে আগস্ট, ২০১৬ ভোর ৬:২৭

ডঃ এম এ আলী বলেছেন: হয়ত তা্‌ই হবে । দেখা যাক সময়তো প্রায় ঘনিয়ে আসছে নতুন নির্বাচনের ।

৩৩| ০৭ ই সেপ্টেম্বর, ২০১৬ রাত ২:৫৬

গরল বলেছেন: আসলে প্রধানমণ্ত্রীর কথা ঠিক আবার রামপাল বিরোধীদের আশংকাও সঠিক। সমাধান হচ্ছে বিদ্যুৎ কেন্দ্রটা সরিয়ে আরও ১৫ কিমি দুরে নিয়ে আসা। সমস্যাটা হচ্ছে উনি বিরোধী মতবাদ সয্য করতে পারেন না, উনার কাছে একমাত্র গ্রহনযোগ্য হচ্ছে তোষামদী। তাই উনাকে বুঝাতে হলে যেটা করতে হত সেটা হল বড় একটা সম্বর্ধনার আয়োজন করে বলতে হত যে আমরা আবেগে আপ্লুত এত বড় একটা কাজের জন্য, আপনাকে আমরা জাতির মাতা ঘোষণা করতে চাই। তারপর ছোট করে বলতে হত যে আর একটু যদি দুরে সরিয়ে নেন সুন্দরবন থেকে তাহলে আপনাকে আমরা পরিবেশ এর উপড় ডক্টরেট ডিগ্রী দিব এবং আপনার জন্য হয়ত পরিবেশের উপর নোবেল প্রাইজ চালু হয় তার জন্য প্রচারণা চালাব।

আর উনিতো শিক্ষিত বা যোগ্য বলতে শুধু আমলাদের বোঝেন, এ জন্য এর আগে উনি বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের বিসিএস দিয়ে আমলা হয়ে যেতে বলেছিলেন যোগ্যতা থাকলে। আর আমলারা রামপাল হোক সেটাই চায়। তাই শিক্ষিতদের ডাকবেন কি, শিক্ষিতরাতো উনার পায়ের কাছেই থাকে সারাদিন। তাছাড়াও বুঝতে হবে যে উনারও একটা হেডকোয়ার্টার আছে এবং সেখান থেকে আসা আদেশ অক্ষরে অক্ষরে পালন করতে না পারলে গদি থাকবে না।

০৯ ই সেপ্টেম্বর, ২০১৬ সকাল ৯:৪৭

চাঁদগাজী বলেছেন:


শেখ হাসিনাকে ঠিক মতই ছিনেছেন, এটাই আপাতত সমাধান

৩৪| ২৭ শে সেপ্টেম্বর, ২০১৯ রাত ৯:১৮

ইসিয়াক বলেছেন: অনেক পুরানো পোষ্ট । ফেসবুকে লিঙ্ক ধরে পড়ে ফেললাম।
পোষ্ট ।মন্তব্য , প্রতিউত্তর সব মিলিয়ে বেশ লেগেছে ।
এই বিষয়টি নিয়ে আবারো লেখা যেতে পারে ।
স্যার আপনার প্রতি শুভকামনা রইলো ।
শুভরাত্রি ।

২৭ শে সেপ্টেম্বর, ২০১৯ রাত ৯:২১

চাঁদগাজী বলেছেন:


আমার কোন ফেইসবুক আইডি নেই, ইহা ওখানে গেলো কিভাবে?

৩৫| ২৭ শে সেপ্টেম্বর, ২০১৯ রাত ৯:৩৪

নূর আলম হিরণ বলেছেন: আপনার কিছু পোস্ট আমার অনেক বাস্তবভিত্তিক মনে হওয়ায় আমি আমার ফেইসবুকে অনেক সময় সেসব পোস্টের দুই একটা লাইন জুড়ে দিতাম(পুরো পোস্ট না কিন্তু)। আপনার অনুমতি ছাড়া। ক্ষমা করবেন। তবে বছরখানেক ধরে ফেইসবুকে খুব একটা যাই না।

২৭ শে সেপ্টেম্বর, ২০১৯ রাত ৯:৪৯

চাঁদগাজী বলেছেন:


সেটা ঠিক আছে।

আমার নিক দিয়ে একবার কোন এক ইডিয়ট একটা ফেইসবুক আইডি খুলেছিলো; ইডিয়টকে অনুরোধ করার পরও, আমার নিকের একাউন্টটা বন্ধ করেনি।

৩৬| ২৭ শে সেপ্টেম্বর, ২০১৯ রাত ৯:৩৪

ইসিয়াক বলেছেন:



৩৭| ২৭ শে সেপ্টেম্বর, ২০১৯ রাত ৯:৩৬

ইসিয়াক বলেছেন: এই যে link

২৭ শে সেপ্টেম্বর, ২০১৯ রাত ৯:৫১

চাঁদগাজী বলেছেন:



ধন্যবাদ।

আমার নিক দিয়ে একবার কোন এক ইডিয়ট একটা ফেইসবুক আইডি খুলেছিলো; ইডিয়টকে অনুরোধ করার পরও, আমার নিকের একাউন্টটা বন্ধ করেনি।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.