নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সম্পদহীনদের জন্য শিক্ষাই সম্পদ

চাঁদগাজী

শিক্ষা, টেকনোলোজী, সামাজিক অর্থনীতি ও রাজনীতি জাতিকে এগিয়ে নেবে।

চাঁদগাজী › বিস্তারিত পোস্টঃ

যখন শেখ হাসিনা ও বেগম জিয়াকে সব ভুলের অনেক উপরে রাখতে চান!

২৯ শে আগস্ট, ২০১৬ রাত ৯:০৭



আমাদের অনেকেই শেখ হাসিনা ও বেগম জিয়াকে সব ভুলের অনেক অনেক উর্ধে রাখতে চান, সরকারের বড় বড় ভুল পদক্ষেপগুলোর জন্য অদৃশ্য, কল্পিত কি সব চামচা, মামচা, স্বার্থান্বেষী মহল, আমলা পামলা আবিস্কার করে, নিজকে শান্তনা দেয়ার চেস্টা করেন যে, অন্যের কুমন্ত্রনায় শেখ হাসিনা ও বেগম জিয়া ভুল পদক্ষেপ নেয়; আমরা নিজেই মেনে নিতে পারি না যে, শেখ হাসিনা কিংবা বেগম জিয়া এসব ভুল করতেই পারেন; আমাদের ধারণা, উনারা এসব ভুলের অনেক অনেক উর্ধে, দুনিয়ার দুস্টরা উনাদেরকে খালি বারবার ভুলের মাঝে নিয়ে যান।

এগুলো ভুল ধারণা, এ সব ধারণা আমাদের নিজের ও জাতির অনেক ক্ষতি করেছে; উনারা ২ জন যা করেছেন, জেনেশুনে করেছেন; উনারা যা করছেন, বুঝে সুঝে করছেন; এতটুকুই উনাদের কর্ম-ক্ষমতা, এটুকুই উনাদের দক্ষতা, এটুকুই উনাদের ধারণা!

কোকোর মৃতদেহ যখন মালয়েশিয়া থেকে আসলো, মৃতদেহকে বিএনপি অফিস থেকে কবরস্হানে নিয়ে সমাহিত করার মত কুবুদ্ধি কি কেহ বেগম জিয়াকে দেয়ার সাহস রেখেছিলো? কেহ কি উনাকে এ ধণের বুদ্ধি দেয়ার কথা ভাবতে পারতো? আমার ধারণা, সেটা বেগম জিয়ার সিদ্ধান্ত ছিলো। উনার এই ভয়ংকর ভুল সিদ্ধান্ত অবশ্যই প্রমাণ করেছে যে, এই মহিলা স্বাভাবিক মাতা নন, স্বাভাবিক মানুষ নন। তারপরও কল্পিত চামচা মামচাকে এনে, উনাকে উপরে রাখার চেস্টা করতে চান? ঠিক আছে, চালিয়ে যান!

শেখ হাসিনা সেদিন রামপলাের উপর কথা বলতে গিয়ে সংবাদ সন্মেলনে এক পর্যায়ে বললেন যে, অকারণে ইস্যু সৃস্টি করলে, সব বিদ্যুৎ কেন্দ্র বন্ধ করে দেবেন; এটা উনাকে কেহ শিখায়েছে, কোন চামচা মামচা, আমলা গামলা সাহস করবে উনাকে এসব কথা বলার? উনি ছোট একটা বাক্য বলেছেন, কিন্তু এতে উনার ব্যক্তিত্বের বিরাট দিক উঠে এসেছে, সেটা হলো, তোমরা যা পার করগে, আমি কেয়ার করি না, যা হবে সেটা আমার ইচ্ছানুসারে হবে! এবার আপনারা যারা পারেন উনাকে সবকিছুর উর্ধে রাখার চেস্টা করেন!

মন্তব্য ১০ টি রেটিং +০/-০

মন্তব্য (১০) মন্তব্য লিখুন

১| ২৯ শে আগস্ট, ২০১৬ রাত ৯:২৪

বিচার মানি তালগাছ আমার বলেছেন: কী করবে? পদও যাবে, দাপটও যাবে। পাতি চামচারা দুয়ো দিবে। এসব কোন নেতা সহ্য করতে পারবে? তার চাইতে, উনাদের চামচারা বিভ্রান্ত করছেন বলে নিজেকে সাইডে রাখাই ভালো! এই যে, জাফর উল্লাহ, মোহাম্মদ আরাফাত ব্লা ব্লা করে কথা বলেন। একবার ভুল ধরিয়ে দিলেই শুরু হবে লাঞ্চনা, বঞ্চনা...

২৯ শে আগস্ট, ২০১৬ রাত ৯:৩৩

চাঁদগাজী বলেছেন:




ডা: জাফরুল্লা'কে কেহ খেয়ে ফেলতে পারবে না; উনি নিজে সেটা বুঝতে পারছেন না। উনি চাইলে, ২ জনের সামনেই সঠিক কথা বলতে পারেন।

২| ২৯ শে আগস্ট, ২০১৬ রাত ৯:৩৫

বিচার মানি তালগাছ আমার বলেছেন: একবার সংস্কারের চেষ্টা করে সুরঞ্জিত, তোফায়েল, আমু, জলিল, রাজ্জাকদের শিক্ষা হয়ে গিয়েছে। ৫ বছর তাদের সাইডে রাখছিলেন শেখের বেটি...

২৯ শে আগস্ট, ২০১৬ রাত ৯:৪২

চাঁদগাজী বলেছেন:





উনারা সাইডে থেকে গেলে ভালো হতো; উনারা সাইডে থাকার মতো টাকা পয়সা, নাম ধামের মালিক ছিলেন; কেন যে ফিরে আসলেন কে জানে!

৩| ২৯ শে আগস্ট, ২০১৬ রাত ৯:৩৮

ডঃ এম এ আলী বলেছেন: বুঝা গেল উনারা নীজেরা বেশ বুন্ধিমান , তাই দেশের সকলকে টপকিয়ে উনারা বার বার প্রধান মন্ত্রী হন । তাই দেশের দুই পরিক্ষীত সেরা বুদ্ধিমানদের প্রতি সকলের আস্থা রাখা উচিত !!! বিষয়টি কি আসলেই তাই !!! আমলাদের ও পারিষদদের অনেক ঘাট পেরিয়ে একটি প্রকল্প প্রধানমন্ত্রীর কাছে যায় সারসংক্ষেপ হয়ে সবুজ কাগজে একটি সবুজ সাইনের জন্য । দেশের অনেক নিয়মতান্ত্রিক ঘাটগুলি পেরিয়ে বিষয়গুলি তাদের কাছে যায় বলে এক কথায় প্রধানন্ত্রী সেটা নাকচ করতে পারেন না । তিনি অধিকতর পরীক্ষার প্রয়োজন কথাটুকু বলতে পারেন এ পর্যায়ে । তবে নির্বোধের মত দুই জনই বেশ কিছু কথা বলেন এর ফলও তাদের পেতে হয় হাতে হাতে । এখন যে অবস্থা তা হতে পিছাতে হলে শক্ত আন্দোলন প্রয়োজন , তাকি সম্ভব হবে এ মহুর্তে । এখন জনতাই পারে তাকে পিছু হটাতে ।

২৯ শে আগস্ট, ২০১৬ রাত ৯:৪৫

চাঁদগাজী বলেছেন:



আমরা উনাদের বুদ্ধি নিয়ে কথা বলছি না; বলছি, বরং কমবুদ্ধির পদক্ষেপগুলো নিয়ে; যেগুলো ভুল/কমবুদ্ধির বলে প্রতীয়মান হলে, অনেকেই উনাদের দোষ না দিয়ে আমলা গামলা, চামচা মামচাকে দোষ দিয়ে উনাদেরকে উপরে রাখতে চান, সেটাই আলোচ্য

৪| ২৯ শে আগস্ট, ২০১৬ রাত ১০:৪৫

একা মানুষ বলেছেন: বিদ্যুত কেন্দ্র গুলো কি ওনার নিজের টাকায় তৈরি যে চাইলেই উনি সেগুলো বন্ধ করে দিবেন অথবা যেখানে খুশি সেখানে তৈরি করবেন?

৩০ শে আগস্ট, ২০১৬ রাত ১২:১৫

চাঁদগাজী বলেছেন:



উনি দেশ চালাচ্ছেন মোটামুটি কলোনীর মতো, ভালো খারাপ যা করতে হয় উনিই করবেন, সেটাই এখন শেষ রাজনৈতিক তত্ব।

৫| ৩০ শে আগস্ট, ২০১৬ রাত ১:২৬

মো: হাসানূর রহমান রিজভী বলেছেন: আমি নিজেও মাঝে মাঝে এমন সমস্যায় পরি।

৬| ৩০ শে আগস্ট, ২০১৬ রাত ২:০৪

বিচার মানি তালগাছ আমার বলেছেন: বাংলাদেশে নেতার ভুল ধরে দৃঢ় থেকেছেন আমার মনে হয় একমাত্র কাজী জাফর...

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.