নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সম্পদহীনদের জন্য শিক্ষাই সম্পদ

চাঁদগাজী

শিক্ষা, টেকনোলোজী, সামাজিক অর্থনীতি ও রাজনীতি জাতিকে এগিয়ে নেবে।

চাঁদগাজী › বিস্তারিত পোস্টঃ

জাতিকে ধন্যবাদ, বিকলাংগ মনের হত্যাকারী জল্লাদের শাস্তি চাওয়ার জন্য

০৫ ই সেপ্টেম্বর, ২০১৬ সন্ধ্যা ৬:৪৩



২৫'শে মার্চ রাতে ঢাকা নগরীতে পাকী জল্লাদেরা ভয়ংকর হত্যাকান্ড চালিয়ে শহরটাকে দখল করে নিয়েছিল; চট্টগ্রামে হত্যাকান্ড চালালেও শহরের দখল তারা নিতে পারেনি; পাকী বাহিনী কোন গ্রাম আক্রমণ করেনি সেই রাতে কিংবা তার এক মাসের ভেতর; তাদের কাছে পরিমাণের বেশী অস্ত্র ছিল, কিন্তু তাদের কাছে সেই পরিমাণ 'জনবল ছিলো না', থাকলে শহরের কাছাকাছি গ্রাম বা শিল্প এলাকা তারা আক্রমণ করতো।

কিন্তু পরবর্তী ৭/৮ মাসে তারা দেশের শতশত গ্রাম আক্রমণ করে হাজার হাজার মানুষকে হত্যা করে; বাড়ীঘর, বাজার, ও ব্যবসা পুড়িয়ে দেয়, নারীদের উপর নির্যাতন চালায়; 'এই প্রয়োজনীয় জনবল কিভাবে যোগাড় হলো? এরা কারা, ভয়াবহ হত্যাকারী পাকী বাহির সাথে কিভাবে এরা যুক্ত হলো?'

জামাতে ইসলাম এই প্রয়োজনীয় ৫৫ হাজার জনবলের ব্যবস্হা করে; তারা তাদের দলের তরুণদের, ইসলামী ছাত্র সংঘের সদস্যদের এই হ্ত্যাকান্ডে প্রাথমিক শক্তি হিসেবে নিয়োগ দেয়; এ ছাড়া তারা এলাকার চোর-ডাকাত ও মানসিক সমস্যায় থাকা যুবকদের চাকুরী ও লুটতরাজের সুযোগ দেয়ার কথা বলে পাকীদের হাতে তুলে দেয়।

যুদ্ধ করার জন্য প্রয়োজনীয় সৈন্য পাকী বাহিনীর ছিল; তাদের দরকার ছিল জাতীকে মানসিকভাবে পরাজিত করার জন্য 'হত্যাকারী, ধর্ষণকারী, আগুন লাগানোর মতো বিকলাংগ মানসিকতার জানোয়ার জল্লাদ বাহিনী'; তারা রাজারকার ও আল বদর নামে ২ জল্লাদ বাহিনী গঠন করে জামাতী জানোয়ার বাহিনী থেকে।

জামাতের ৭৬ বছরের রাজনীতি হচ্ছে, হত্যাকান্ড ঘটানো, এবং বিচারে ফাঁসী; ১৯৫৩ সালে লাহোরে আহমেদিয়া হতয়াকান্ডের জন্য জামাতের আমির মওদুদীর ফাঁসী হয়; কিন্তু সৌদী বাদশাহ পাকিস্তানকে ডলার দিয়ে মওদুদীকে ফাঁসী থেকে রক্ষা করে। শেখ হাসিনা ২০০৯ সালে যখন রাজাকারদের বিচার চায়, অনেকে তা বিশ্বাস করেনি; আজ তারা চোখে দেখলো।

শেখ হাসিনার পক্ষে বিচার করা সম্ভব হয়েছে, কারণ মানুষ উনাকে সাপোর্ট করেছে; খালেদা জিয়া, তারেক জিয়া, ড: এমাজুদ্দিন, মির্জা ফখরুলদের সকল চেস্টাকে পদদলিত করে এ দেশের মানুষ বিচারকে সমুন্নত রেখেছে; সঠিক ও নিরপেক্ষ বিচার পেয়েছে বিকলাংগ মনের জল্লাদেরা।

একটা বিচার সম্পুর্ণ হয়নি, সেটা হলো রাজাকার সায়েদীর; এই বিচারটা আবার কোর্টে আনা দরকার; জামাতী ও খালেদা জিয়ারা এখন মৃত নেকড়ে, ওদেরকে গণনায় না এনে, শেখ হাসিনা মানুষের সাপোর্টকে কাজে লাগিয়ে রাজাকার সায়েদীকে সঠিভাবে আবারো বিচার করতে পারে সহজেই।

জাতিকে ধন্যবাদ, জল্লাদদের বিচারে শেখ হাসিনাকে সাপোর্ট করার জন্য।





মন্তব্য ৫১ টি রেটিং +৫/-০

মন্তব্য (৫১) মন্তব্য লিখুন

১| ০৫ ই সেপ্টেম্বর, ২০১৬ সন্ধ্যা ৭:০২

সাহসী সন্তান বলেছেন: ভাল পোস্ট! তবে আমার খারাপ লাগে এটা ভেবে যে, জাতি এখন আর যুদ্ধাপরাধের দ্বায়ে কিছু নর পিশাচের বিচার হচ্ছে এটা মানতে চায় না। বরং অধিকাংশই ব্যাপারটাকে রাজনৈতিক প্রতিহিংসা বলে মনে করছে!

এই ব্যাপারটার জন্য আপনি ঠিক কাকে দ্বায়ী করছেন বলে মনে করেন?

০৫ ই সেপ্টেম্বর, ২০১৬ সন্ধ্যা ৭:০৬

চাঁদগাজী বলেছেন:


আমি দায়ী করি শেখ সাহেব ও তাজুদ্দিন সাহেবকে; মানুষকে পড়ার সুযোগ না দেয়ায়, জাতি লজিক্যালী ভাবার ক্ষমতার অধিকারী হতে পারেনি; এই দোষে দোষী হবে শেখ হাসিনাও।

২| ০৫ ই সেপ্টেম্বর, ২০১৬ সন্ধ্যা ৭:০৪

অতৃপ্তচোখ বলেছেন: অনেকদিন পর ব্লগে এসে এত সুন্দর মনকাড়া অপ্রিয় সত্যকথা গুলো আমাকে আকৃষ্ট করেছে ভাই। সত্য কথা একটু তিতাই হয়, হোক, যারা সত্যসন্ধানী তারা ঠিকই খুঁজে নেয়।
অনেক অনেক ভালোবাসা রেখে গেলাম

০৫ ই সেপ্টেম্বর, ২০১৬ সন্ধ্যা ৭:০৭

চাঁদগাজী বলেছেন:



এটাই আমাদের জাতির চলমান ইতিহাসের একটা অধ্যায়

৩| ০৫ ই সেপ্টেম্বর, ২০১৬ সন্ধ্যা ৭:০৯

আনিসা নাসরীন বলেছেন: সাইদীরও ফাঁসি হবে দেখে নিয়েন।
এত পাপ এমনি এমনি করে লুকাবে না।

০৫ ই সেপ্টেম্বর, ২০১৬ সন্ধ্যা ৭:১৫

চাঁদগাজী বলেছেন:



আপনি সঠিক, ওর বিচার হবে আবার।

৪| ০৫ ই সেপ্টেম্বর, ২০১৬ সন্ধ্যা ৭:৪৩

মিরাদুল মুনীম বলেছেন: জাতি বানান জাতি হবে , জাতী নয়

০৫ ই সেপ্টেম্বর, ২০১৬ সন্ধ্যা ৭:৫২

চাঁদগাজী বলেছেন:




ধন্যবাদ

৫| ০৫ ই সেপ্টেম্বর, ২০১৬ সন্ধ্যা ৭:৪৭

ধ্রুবক আলো বলেছেন: জামাতের ৭৬ বছরের রাজনীতি হচ্ছে, হত্যাকান্ড ঘটানো, এবং বিচারে ফাঁসী; ১৯৫৩ সালে লাহোরে আহমেদিয়া হতয়াকান্ডের জন্য জামাতের আমির মওদুদীর ফাঁসী হয়; কিন্তু সৌদী বাদশাহ পাকিস্তানকে ডলার দিয়ে মওদুদীকে ফাঁসী থেকে রক্ষা করে।
কত ডলারের বিনিময় হয় যদি জানতেন!
লেখার টপিক ভালো ছিলো তবে রাজাকারদের বিচারের সাথে সাথে বর্তমানে যেসব অপরাধ হচ্ছে সেগুলোর বিচার হওয়া উচিত তাই না যেমন- সাগর-রুনি হত্যাকান্ড তারপর তনু হত্যাকান্ড!!
কি ভাই খারাপ বলছি!!?

০৫ ই সেপ্টেম্বর, ২০১৬ রাত ৮:৫৩

চাঁদগাজী বলেছেন:



উত্তর মুছে দেয়া হয়েছে।

৬| ০৫ ই সেপ্টেম্বর, ২০১৬ সন্ধ্যা ৭:৪৮

পবন সরকার বলেছেন: মূল্যবান কথাই বলেছেন।

০৫ ই সেপ্টেম্বর, ২০১৬ সন্ধ্যা ৭:৫৭

চাঁদগাজী বলেছেন:




চেস্টা করছি, জাতিকে কিছু বিষয় ব্যাখ্যা করার চেস্টা করছি।

৭| ০৫ ই সেপ্টেম্বর, ২০১৬ সন্ধ্যা ৭:৫৪

এ কে এম রেজাউল করিম বলেছেন:
জাতিকে ধন্যবাদ, জল্লাদদের বিচারে শেখ হাসিনাকে সাপোর্ট করার জন্য।
সহমত।
অল্প কথায় দেশের ইতিহাস সুন্দর প্রকাশ।

০৫ ই সেপ্টেম্বর, ২০১৬ রাত ৮:০০

চাঁদগাজী বলেছেন:



শেখ হাসিনা জাতির মুল বিষয়ে তেমন ভালো করছেন না, ঐগুলোতে উনাকে সাপোর্ট করা মুশকিল; এই বিষয়ে জাতি সঠিক পাশে আছেন।

৮| ০৫ ই সেপ্টেম্বর, ২০১৬ রাত ৮:১১

ধ্রুবক আলো বলেছেন: আগামী যুদ্ধে আপনাকে রাজাকার বানানো সহজ হবে। কি বুঝে এই উত্তর দিলেন বুঝলাম না কিছুই আমি কিন্তু বিচারের কোন বিরোধিতা করি নাই!! আর ডলারের পরিমান জানাতে বলছি খারাপ কিছু বলি নাই। আর কত ডলারের বিনিময়ে মানুষ হত্যা করা যায় সেটা আমার জানা নাই তবে এটা জানি মানুষ হত্যা মহপাপ। এবং অনেক ধন্যবাদ আপনার উত্তরের জন্য
আপনাকে সাপোর্ট করছিলাম যেন ওই সকল বিচারের ব্যাপারেও যেন আপনি লেখেন। যাই হোক যে উত্তর পাইছি তাতে মনক্ষুন্ন হওয়া ছাড়া কোনও উপায় নাই।

০৫ ই সেপ্টেম্বর, ২০১৬ রাত ৮:৫২

চাঁদগাজী বলেছেন:



স্যরি, আমি ভুল বুঝেছিলাম।

৯| ০৫ ই সেপ্টেম্বর, ২০১৬ রাত ১০:৩৬

চিন্তিত নিরন্তর বলেছেন: আমার মনে হয় রাজনৈতিক পরিচয় নাই এমন রাজাকার অনেকেই বেচেঁ আছে, কিংবা বিচারের আগেই মারা গেছে।

০৫ ই সেপ্টেম্বর, ২০১৬ রাত ১১:০৫

চাঁদগাজী বলেছেন:


৫৫ হাজারের মাঝে ৩৫ হাজারের মতো বেঁচে আছে; কারণ, যুদ্ধের সময় গড় বয়স ২২/২৩ বছর ছিলো।

১০| ০৬ ই সেপ্টেম্বর, ২০১৬ রাত ১:৪০

ডঃ এম এ আলী বলেছেন: একটি বিষয় লক্ষনীয়। এখানে যুদ্ধাপরাধিদের বিচারে অভিযুক্তরা যে পরিমান আইনি সহায়তা ও আপীলের সুযোগ পেয়েছে তা আর অন্য কোথাও দেখা যায়নি । যারা অহরহ বলছে বিচার সুস্ঠু হচ্ছেনা তাদের কথাটাও গনমাধ্যমে ব্যপকভাবে প্রচার পেয়েছে । দেশের যে কোন বিজ্ঞ আন্তর্জাতিক মান সম্পন্ন ব্যরিস্টারকে অভিযুক্তরা নিয়োগ দিতে পেরেছে । অভিযুক্তরা শেষ সময় পর্যন্ত ভি চিহ্ন যুক্ত আঙ্গুল দেখাতে পেরেছে । এটাই প্রমান করে এ বিচারের কাজে কতটুকু স্বচ্ছতা ও নিরপেক্ষতা ছিল। এমন কি যে বিচারককে স্কাইপের বিষয়ে সমালোচিত হতে হয়েছে তাকে বিচার কার্য হতে অব্যাহতি দেয়া হয়েছে । শেখ হাসিনা শুধু যে বিচার করেছে তাই নয় গুটা বিচার পর্বটাকে সকলের কাছে গ্রহনযোগ্য করে তুলেছে । ফলে দু একটি বিশেষ জায়গা ব্যতিত এর বিপক্ষে দেশে বিদেশে কেও বিশেষ কোন জোড়ালু ভুমিকা রাখেনি । একেই মনে হয় বলে দুরদৃস্টিতা, তা না হলে জিয়া যেমন কর্নেল তাহেরের বিচার করেছিল স্বল্প সময়ে হাছিনাও সে রকম কিছু একটা করতে পারত । যাহোক ইতিহাস তার ভুমিকা কি রকম মুল্যায়ন করে সেটাই এখন দেখার বিষয় । তবে ইতিহাস অলরেডি এ বিষয়ে কথা বলতে শুরু করেছে ।

০৬ ই সেপ্টেম্বর, ২০১৬ রাত ২:৪৯

চাঁদগাজী বলেছেন:



বাংলাদেশের সবচেয়ে দক্ষ বিচারকেরা ও প্রসিকিউটরেরা সরকারের পক্ষে ছিল; সবচেয়ে ধুর্ত আইনবিদরা আসামীদের পক্ষে ছিল।

এই বিচার যে ক্যাটেগরীর বিচার ছিল, সেটাকে সামরিক ট্রাইবুনালে বিচার করার দরকার ছিল; কারণ, ওরা পাকীদের মিলিশিয়া বাহিনীর সদস্য ছিল; তাতে এত লম্বা সময় পেতো না; অনেক আগেই ঝুলে যেতো। বিএনপি, জামাতেরা দেশের আইন ও সংবিধানকে মানে না; ওরা পাকী/আফগানী সমাজ ব্যবস্হার লোকজন

১১| ০৬ ই সেপ্টেম্বর, ২০১৬ ভোর ৪:১৯

ডঃ এম এ আলী বলেছেন: যাহোক ভুল হতেও হাছিনা একটা ভাল ফল পেল তার প্রফাইলে । ভবিষ্যতে এ বিচারকে উল্টাতে হলে কোন সাংবিধানিক ভিত্তি কেও পাবেনা একমাত্র পাকি/আফগানী স্টাইল ছাড়া । গনতান্ত্রিক ব্যবস্থায় সংসদে দুই তৃতিয়াংস আসন পেতে তাকে ছাড়া অন্য কাওকে মনে হয় দির্ঘদিন অপেক্ষা করতে হবে ।

০৬ ই সেপ্টেম্বর, ২০১৬ ভোর ৪:২৭

চাঁদগাজী বলেছেন:



দেশের ভবিষ্যত অনিশ্চয়তার মাঝে, কারণ আওয়ামী লীগের সাথে মানুষের যোগসুত্র নেই বললেই চলে; বেশীর ভাগ মানুষ দেখছে যে, ক্ষমতাসীনরা নিজেদের ঢোল পিটাচ্ছে, ওখানে মানুষের নাম গন্ধ নেই; কিন্তু দেশ চলছে

আবার বিএনপি-জামাত রাজনীতি বলতে কিছু জানে না; তারা প্রশাসনকে চালু রাখাকে রাজনীতি মনে করে; ফলে, জাতি এক শুন্যতার মাঝে ঝুলছে; আধুনিক বিশ্বের সাথে বেড়ে উঠার সুযোগ হচ্ছে না।

১২| ০৬ ই সেপ্টেম্বর, ২০১৬ ভোর ৪:৪০

ডঃ এম এ আলী বলেছেন: আপনি ঠিকই বলেছেন , এদের আত্ম বিশ্বাসটা খুবই কম । তাই যত তারাতারি পারে নীজের আখেরটা গুছিয়ে নিতে চায় জনতার বিশ্বাসের উপর ভর করে ।

০৬ ই সেপ্টেম্বর, ২০১৬ ভোর ৬:২৫

চাঁদগাজী বলেছেন:



১৯৬৮, ১৯৭১ ও১৯৭৫ সালে আওয়ামী লীগ সঠিক পদক্ষেপ নিয়ে মানুষকে সাথে নিয়ে নিজের অবস্হান শক্ত করতে পারেনি; মানুষই আওয়ামী লীগকে বারবার পায়ে দাঁড়াতে সাহায্য করেছে।

১৩| ০৬ ই সেপ্টেম্বর, ২০১৬ ভোর ৪:৫৯

রাসেল সরকার বলেছেন: এমন বিকলাংগ মনের হত্যাকারী জল্লাদে সয়লাব গোটা দেশ । এই ফাসির মঞ্চ তাদেরই অপেক্ষা করছে ।

০৬ ই সেপ্টেম্বর, ২০১৬ ভোর ৫:০৩

চাঁদগাজী বলেছেন:



সব সময়ই সয়লাব ছিল , বলেছিল শিবির ও জামাত, ভোট পায় ২%

১৪| ০৬ ই সেপ্টেম্বর, ২০১৬ দুপুর ১২:৪৩

কাঙ্গাল মুরশিদ বলেছেন: আপনিতো গনমানুষের রাজনীতির কথা বলেন। গন মানুষের সাথে আপনার যোগাযোগও আছে বলে ধারনা করা যায়।
তাহলে সেই গনমানুষের অনুভুতি এই বিষয়ে আসলে কতটা ইতিবাচক বলে মনে করেন? অদুর ভবিষ্যতে যদি কখনও এই সরকারের পতন হয়, তাহলে এই একটি কাজের প্রতিদান হিসেবে কি তারা গনমানুষের ক্ষোভ থেকে রক্ষা পাবে? ২০০১ সালে ক্ষমতা হারানোর পর কিন্তু তাদের প্রচুর নেতা(জয়নাল হাজারী, শামীম ওসামনেরমত জাদরেল গডফাদার সহ) কর্মীকে অন্য দেশে আশ্রয়ের জন্য যেতে হয়েছিল - এ'বার কি তার ব্যাতিক্রম হবে?

০৬ ই সেপ্টেম্বর, ২০১৬ বিকাল ৫:১০

চাঁদগাজী বলেছেন:



ক্ষমতা হারালে আওয়ামী লীগের অবস্হা খারাপ হবে; সেটার সাথে ১৯৭১ সালের গণ-হত্যার বিচারের সম্পর্ক টেনে আপনি নিজকে উজবুক প্রমাণিত করেছেন।

স্বাধীনতার সময়ের গণ-হত্যার বিচার যারা চাহেনি ওরা 'গণ-মানুষ' নয়, ওরা গণ-অপরাধী।

১৫| ০৬ ই সেপ্টেম্বর, ২০১৬ দুপুর ১২:৫৬

দিশেহারা রাজপুত্র বলেছেন:
নতুন নতুন রাজাকার জন্ম নিচ্ছে।

০৬ ই সেপ্টেম্বর, ২০১৬ বিকাল ৫:১১

চাঁদগাজী বলেছেন:



আগাছার জন্ম হয় বাগানকে দখল করার জন্য, বাগানকে পতিত ভুমিতে পরিণত করার জন্য

১৬| ০৬ ই সেপ্টেম্বর, ২০১৬ দুপুর ১:০৬

বিলিয়ার রহমান বলেছেন: সুন্দর পোস্ট+

০৬ ই সেপ্টেম্বর, ২০১৬ বিকাল ৫:১৫

চাঁদগাজী বলেছেন:




যাঁরা প্রাণ দিয়েছেন, আমরা তাঁদের সাথী

১৭| ০৬ ই সেপ্টেম্বর, ২০১৬ বিকাল ৪:৫৩

রানার ব্লগ বলেছেন: রাজাকার হোল গল্পের সেই দৈত্য যার এক হাত কাটলে ১০০ হাত গজায়। সেই তুলনায় মুক্তিযোদ্ধা যারা আছেন তারা কিছুই করতে পারছেন না। কান পাতলে যত না মুক্তিযুদ্ধাদের আওয়াজ পাই তার থেকে রাজাকার ছানাদের খ্যাক খ্যাকানি বেশি শুনছি।

০৬ ই সেপ্টেম্বর, ২০১৬ বিকাল ৫:০২

চাঁদগাজী বলেছেন:



মুক্তিযুদ্ধে পরাজিত হওয়ার পরও, রাজাকারেরা স্বাধীনতা থেকে বেশী উপকৃত হয়েছে; কারণ, পরাজিত শক্তি হিসেবে তারা ইউনাইটেড ছিল; অপরদিকে আওয়ামী লীগ মুক্তিযোদ্ধাদের দেশ চালনায় অংশ নিতে দেয়নি; ফলে, ওরা দৃশ্য থেকে হারিয়ে গেছে।

১৮| ০৬ ই সেপ্টেম্বর, ২০১৬ বিকাল ৪:৫৭

মোঃ মঈনুদ্দিন বলেছেন: ভালো বলেছেন। অপরাধীর শাস্তি হোক। দেশ পাপ মুক্ত হোক। মনে রাখতে হবে পাপ কিন্তু বাপকেও ছাড়েনা। দেশের তাবৎ পাপের সমুচিত বিচার হোক। আবার, এও মনে রাখতে হবে এটা যেন বুমেরাং না হয়ে যায়!
অপরাধীর বিচার করতে গিয়ে যেন মানুষের সাংবিধানিক অধিকার কেড়ে নেয়া না হয়। মুক্তিযুদ্ধের আগের ও পরের সকল অপরাধ ও অপরাধীদের আইনের আওতায় আনা হোক। যে বা যারা যত অপরাধ করেছে তার বিচার নিশ্চিত করে দেশে আইনের শাসন প্রতিষ্ঠিত হোক এই চাই। এটা একজন সাধারণ নাগরিক হিসেবে দেখতে চাই। দেশে কোথাও মানবতা লংঘিত হলে যেন আইন আদালত না আবার বেঁকে বসে সেদিকে সবাইকেই নজর দিতে হবে। পরিশেষে সুন্দর সময়োপযোগী পোস্টের জন্য ধন্যবাদ।

০৬ ই সেপ্টেম্বর, ২০১৬ বিকাল ৫:০৬

চাঁদগাজী বলেছেন:


যুদ্ধ সৈন্যদের মাঝে সীমাবদ্ধ রাখেনি রাজাকারেরা ও পাকীরা, তারা নারী, শিশু সবাইকে নির্বিচারে হত্যা করেছে; তারা প্রতিপক্ষকে যুদ্ধবন্দী হিসেবে নেয়নি, হত্যা করেছিল।

১৯| ০৬ ই সেপ্টেম্বর, ২০১৬ বিকাল ৫:০৩

জেন রসি বলেছেন: সহমত চাঁদগাজী সাহেব।

০৬ ই সেপ্টেম্বর, ২০১৬ বিকাল ৫:১৪

চাঁদগাজী বলেছেন:



শিক্ষিত অংশ ভুল করলে জাতি বিশ্ব সভ্যতা থেকে বিচ্যুৎ হবে।

২০| ০৬ ই সেপ্টেম্বর, ২০১৬ সন্ধ্যা ৭:১৬

আহা রুবন বলেছেন: ভেবেছিলাম এই বিচারের মধ্য দিয়ে যদি, তবে, কিন্তুর রাজনীতি শেষ হবে। এখন দেখছি জঙ্গিদের নিয়ে কিন্তু শুরু হয়েছে।

০৭ ই সেপ্টেম্বর, ২০১৬ রাত ১২:৩৬

চাঁদগাজী বলেছেন:



২/৪'শ জংগী থাকতে পারে, কয়েক হাজার রাজাকার থাকতে পারে, সরকারী চাকুরেরা ঘুষ খেতে পারে, এমপি'রা ব্যবসা করতে পারে, পুলিশ চাঁদাবাজি করতে পারে; সেজন্য সরকারী কার্যক্রম বন্ধ করার দরকার নেই; কিন্তু সরকার কি করছে মাথামুন্ড ওরা জানে, আমি জানি না কমপক্ষে

২১| ০৬ ই সেপ্টেম্বর, ২০১৬ সন্ধ্যা ৭:৪১

রুবিনা পাহলান বলেছেন: ছেলে আর বাবা হাটে গেলো। বাবাকে হাটের কিছু লোক মারধোর করছে। ছেলে সেখান থেকে পালিয়ে বাড়ি এসে বলছে কোনমতে জান নিয়ে পালিয়ে এসেছি। দেখে এসেছি আমার বাবাকে মানুষ পিটাচ্ছে।


কি কমু কন তো? রাজাকারদের ফাসি নয় আমার মতে ওদের জ্যান্ত কবরে একবার ঢুকাতে হবে আবার ২ মিনিট পর বের করতে হবে যেন দম না চলে যায় আবার কবরে আবার উঠাতে হবে । একেবারে মৃত্য হলে তো কোন কসই পেলনা।



আর সব কথার শেষকথা গণতন্ত্র হারিয়ে ফেললেও হবে না। এসব হাইব্রীড আওয়ামীধারীরা যা করছে তা মোটওে সমর্থন যোগ্য নহে। চুপি চুপি বলি আপনাকে আমিও কিন্তু একজন আওয়ামীলীগার বাট হাইব্রীড না।


অসাধারন পোস্ট। দীর্ঘায়ু কামনা করছি।

০৭ ই সেপ্টেম্বর, ২০১৬ রাত ১২:৪০

চাঁদগাজী বলেছেন:



আওয়ামী লীগ এখন একটা ভাড়াটিয়া টিমের মতো: শেখ হাসিনা মালিক, পয়সা দিয়ে ঢোকেন, খেলেন, কয়েক'শ কোটী আয় করেন।

২২| ০৬ ই সেপ্টেম্বর, ২০১৬ রাত ৮:৫৭

মো: হাসানূর রহমান রিজভী বলেছেন: এই কথাটাই বলতে বলতে আমার জান শেষ হচ্ছে,যে ' সাধারন মানুষ হাসিনার সাপোর্টে আছে' কিন্তু কেউ বিশ্বাসই করতে চায় না! সাধাীন মানুষের সাপোর্ট না থাকলে ক্ষমতাসীনদের জন্য কঠিন হত বিচার করা।

০৭ ই সেপ্টেম্বর, ২০১৬ রাত ১২:৩৭

চাঁদগাজী বলেছেন:



মানুষ বিশ্বাস করে না, কারণ শেখ হাসিনা কখনো মানুষকে ধন্যবাদটুকুও বলে না।

২৩| ০৭ ই সেপ্টেম্বর, ২০১৬ রাত ১:৪৯

শামচুল হক বলেছেন: অনেক ভালো কথাই বলেছেন।

০৭ ই সেপ্টেম্বর, ২০১৬ ভোর ৫:১৩

চাঁদগাজী বলেছেন:



এগুলো কিছু লজিক্যাল ভাবনা, যা আমাদের জাতিকে প্রভাবিত করছে

২৪| ০৭ ই সেপ্টেম্বর, ২০১৬ রাত ৩:১৩

শেয়াল বলেছেন: B:-/ বিএনফি জামাতরে নিয়া আর পারি না

০৭ ই সেপ্টেম্বর, ২০১৬ রাত ৩:১৫

চাঁদগাজী বলেছেন:




বিএনপি মোটামুটি মৃত, আবার বেঁচে উঠবে মনে হয় শেখ হাসিনার ক্রমাগত ভুলের কারণে।

২৫| ০৭ ই সেপ্টেম্বর, ২০১৬ রাত ৩:২৩

ভ্রমরের ডানা বলেছেন: মুল্যবান লেখা গাজীভাই! ধন্যবাদ!

০৭ ই সেপ্টেম্বর, ২০১৬ ভোর ৫:১৪

চাঁদগাজী বলেছেন:



শুনে ভালো লাগছে!

২৬| ০৮ ই সেপ্টেম্বর, ২০১৬ সকাল ১০:৩৫

কাঙ্গাল মুরশিদ বলেছেন: "ক্ষমতা হারালে আওয়ামী লীগের অবস্হা খারাপ হবে" ধন্যবাদ গনমানুষের মনভাব স্বীকার করার জন্য। হ্যা ক্ষমতা হারালে অবস্থা খুবই খারাপ হবে, ২০০১ এর মত বহু নেতা কর্মীকেই দেশ ছেড়ে পালাতে হবে। এটা আপনি যেমন জানেন আওয়ামী লীগ নেতৃত্বও জানে, এই ভয়েই তারা কখনও স্বাভাবিক ভাবে ক্ষমতা ছাড়তে পারবে না।

তাহলে বিষয়টা কেমন হল? এত এত ভাল কাজ(এমনকি এই ফাসিসহ) করেও তারা গনমানুষের এতটুকু আস্থা/সহানুভুতি অর্জন করতে পারছে না যাতে ক্ষমতা ছাড়ার পর নিরাপদে দেশে থাকতে পারে। অথচ আপনার দৃস্টিতে আগের জোট সরকার এত এত খারাপ কাজ করেও ( এমনকি যুদ্ধাপরাধীদের মন্ত্রী বানিয়েও! ) এবং গত বছর পেট্রল সন্ত্রাসে এত এত ক্ষয়ক্ষতি করেও জনক্ষোভের মুখে পরছে না, দেশ ছেড়ে পালাতেও হচ্ছে না!!

তাহলে কি কলি কাল হিসেবে আমাদের 'ভাল' ও 'মন্দ' এর সংগাও বদলে নিতে হবে? ভাল কাজ তাহলে এমন যা করলে জনক্ষোভের মুখে পরতে হয়, ক্ষমতা হারালেই দেশ ছেড়ে পালাতে হয়! আর খারাপ কাজ এমন যা করলে মানুষের সহানুভুতি পাওয়া যায়, নিরাপদে দেশেই থাকা যায়??

আপনার সুচিন্তিত মাতামত আশা করছি।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.