নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সম্পদহীনদের জন্য শিক্ষাই সম্পদ

চাঁদগাজী

শিক্ষা, টেকনোলোজী, সামাজিক অর্থনীতি ও রাজনীতি জাতিকে এগিয়ে নেবে।

চাঁদগাজী › বিস্তারিত পোস্টঃ

সব সমস্যা, সব উল্টাপাল্টা কথার পরও, মানুষের জন্য ট্রাম্পের সহানুভুতি বেশী

০৯ ই অক্টোবর, ২০১৬ রাত ১২:৪৯



আমেরিকান ও বিশ্বের মানুষের জন্য ওবামার সহানুভুতি অপরিসীম; এরপর, যদি কারো নাম করতে হয়, সেটা হবে ট্রাম্প। ট্রাম্প বিলিওনিয়ার, এবং ব্যবসার বেলায় বেশ গলাকাটা, এরপরও তার কর্মচারীদের মাঝে কেহ যখন অসুবিধায় পড়েছে, ট্রাম্প সাহায্য করেছে। সে রাজনীতিবিদদের মতো একটা বলে আরেকটা করেনি।

আজ সকালে, অনেক রিপাবলিকান সিনেটর ও কংগ্রেসম্যান ট্রাম্পকে নির্বাচন থেকে সরে যেতে বলেছে; ট্রাম্প 'ওয়াল স্ট্রীট জার্নালকে' বলেছে, সে সরে দাঁড়াবে না।

এটা ঠিক যে, সে সরে গেলে, হিলারীর জন্য কঠিন সময় আসবে; ট্রাম্পের ভাইস প্রেসিডেন্ট প্রার্থী পেন্স প্রার্থী হয়ে যাবে, এবং সহজেই জয়ী হওয়ার সম্ভাবনা বাড়বে। এজন্য সকাল থেকে হিলারীর লোকেরা ট্রাম্পের অপসারণ চাচ্ছে না।

২য় বিশ্বযুদ্ধের পর থেকে যারা প্রেসিডেন্ট হয়েছিল, তাদের মাঝে, একমাত্র কেনেডি মানুষকে ভালোবাসতো; কার্টার মোটামুটি মানুষের পক্ষে ছিল; এরপর একমাত্র ওবামা মানুষের জন্য সহানুভুতি দেখায়েছে।

ট্রাম্প আজ অবধি যা বলেছে, সাধারণ আমেরিকানদের স্বার্থের জন্যই বলেছে; সে জানে, সে টাকা আয় করেছে ২ হাতে, কিন্তু প্রতিটি আমেরিকান এইভাবে টাকা আয় করার সম্ভাবনা নেই, কিন্তু আমেরিকান জাতি নিজের সম্পদে ভালো থাকতে পারবে সব সময়; এবং বিশ্বও ভালো করবে, যদি দুস্ট পলিটিশিয়ানদের পরাজিত করতে পারে।

মন্তব্য ১৮ টি রেটিং +০/-০

মন্তব্য (১৮) মন্তব্য লিখুন

১| ০৯ ই অক্টোবর, ২০১৬ রাত ১:১৯

বাকরখানি বলেছেন: হের প্রত্যেকটা নতুন বক্তব্য শুনলে আমার পুত্তুমেই আপনের কথা মনে হয়। ঠিক একইরকম টাল মার্কা অসংলগ্ন প্রলাপ। এরপরও হে আমেরিকার পেসিডেন ইলেকশন পর্যন্ত চইল্ল্যা গেসে আর আপনে হাজারবার ব্যান খাওয়ার পরও সমানে আমজনতারে ছাগল, মগজহীন,.. এরকম আরও অনেক মিষ্টি গালি (আপনের চোখে) দিয়া বারবার সেইফ হইসেন।

০৯ ই অক্টোবর, ২০১৬ রাত ৩:২২

চাঁদগাজী বলেছেন:



আপনি আমারে পেয়ে বসেছেন; আমার চলন বাঁকা।

আমি গালি দিতে চাই না; ব্লগারদেরকে বুঝতে হবে যে, এখানে অন্য ব্লগারেরা আছেন, পড়ছেন

২| ০৯ ই অক্টোবর, ২০১৬ রাত ১:২৩

বিলুনী বলেছেন: হিলারী ট্রাম্পের কাছে আগামী কাল ডিবেটে ধরা খাবে । ট্রাম্প হিলারী থেকে বুদ্ধিমান, সে মেজরিটি আমিরিকানদের মনের কথাটি জানে, হিলারী জানে শুধু আমিরিকান কিছু কুটনীতিক মানুষের মনের কথা ।

০৯ ই অক্টোবর, ২০১৬ রাত ৩:২০

চাঁদগাজী বলেছেন:



সে যদি পরিস্কারভাবে মাফ চায়, আমেরিকানরা মাফ করে দেবে; সে ভালো করতে পারলে করবে।

৩| ০৯ ই অক্টোবর, ২০১৬ রাত ২:০১

বিচার মানি তালগাছ আমার বলেছেন: ট্রাম্প এত সহজে রণে ভঙ্গ দিবে না...

০৯ ই অক্টোবর, ২০১৬ রাত ৩:১৮

চাঁদগাজী বলেছেন:



সে নির্বাচন থেকে সরবে না; আসলে সরার সময়ও নেই; ব্যালেট পাঠানো হয়ে গেছে বিদেশে

৪| ০৯ ই অক্টোবর, ২০১৬ রাত ২:০২

ভ্রমরের ডানা বলেছেন:
গত এক দুই দশকে ওবামা নিজের দেশ ও সারাবিশ্বের জন্য দৃষ্টান্তমুলক কিছু কাজ করে গেছেন। হিলারি বুশ প্রসাসনের থেকেও নির্মম হবেন। এটা পরিষ্কার। তার পররাষ্ট্রনীতি আক্রমণাত্মক।

০৯ ই অক্টোবর, ২০১৬ রাত ৩:১৭

চাঁদগাজী বলেছেন:



হিলারী আমেরিকা ভয়ংকর যুদ্ধে নিয়ে যেতে পারে; উনার বন্ধুরা অস্ত্র ব্যবসায়ী

৫| ০৯ ই অক্টোবর, ২০১৬ রাত ৩:৩৯

প্রজ্জলিত মেশকাত বলেছেন: কেনেডি মানবতাবাদী ছিলেন। ওবামাও কেনেডিকে অনুসরণ করে সামাজিক গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য আপ্রাণ প্রচেষ্টা করে গেলেন। আপনার সাথে সহমত। কিন্তু ট্রাম্প কিভাবে মানবতাবাদী হলেন? গাজী সাহেবের উলটা পাল্টা কথা শুনার জন্য ব্লগে ঢুকতে ইচ্ছে করেনা। তবে গাজী সাহেব আপনার ব্লগ না পড়েও উপায় নেই। কারণ আপনার ব্লগ মানেই ব্যাপক বিনুদুন!! গাজী সাহেব যুগ যুগ জিয়ো।

০৯ ই অক্টোবর, ২০১৬ ভোর ৫:২৭

চাঁদগাজী বলেছেন:



সে সাধারণ মানুষের সমস্যাকে সাধারণ ভাষায় বলতে পেরেছে, সেজন্য ১৭ জন রিপাবলিকান তাসের মতো উড়ে গেছে; এখন সে নিজের ভুলে নিজের ক্ষতি করেছে।

৬| ০৯ ই অক্টোবর, ২০১৬ ভোর ৬:৩৭

বিলিয়ার রহমান বলেছেন: ট্রাম্প 'ওয়াল স্ট্রীট জার্নালকে' বলেছে, সে সরে দাঁড়াবে না।
এটা ঠিক যে, সে সরে গেলে, হিলারীর জন্য কঠিন সময় আসবে; ট্রাম্পের ভাইস প্রেসিডেন্ট প্রার্থী পেন্স প্রার্থী হয়ে যাবে, এবং সহজেই জয়ী হওয়ার সম্ভাবনা বাড়বে। :) :)

০৯ ই অক্টোবর, ২০১৬ সকাল ৭:০১

চাঁদগাজী বলেছেন:



ঠিকই ধরেছেন; সেজন্য আজ হিলারী ও ডেমোরা চুপ; পেন্স যে ধরণের চরিত্র দেখায়েছে গত ২ সপ্তাহে, হিলারী তার কাছে হোয়াইট হাউসের পাহারাদারের সমান।

৭| ০৯ ই অক্টোবর, ২০১৬ বিকাল ৩:২৩

বাকরখানি বলেছেন: আপনে বলতে চান আমেরিকার সাধারণ মানুষ মেয়েদের সম্পর্কে এরকম নোংরাভাবে চিন্তা করে? মাইগ্রেন্টদের নিয়া এরকম জঘণ্যভাবে চিন্তা করে? এরকম কুযুক্তি কি সবাইরে দেখায়া বেড়ান নাকি?

গালি দিতে চান না মানে? হি হি, আপনে মডারেটর নাকি ব্লগ দারোগা যে লেখা পছন্দ না হইলে এরকম উল্টাপাল্টা কথা বইলা আসবেন? ব্লগের কোন নীতিমালায় আছে যে আপনারে খুশি করার জন্য লেখতে হইব? কোন চেটের বালটা আপনে?

০৯ ই অক্টোবর, ২০১৬ বিকাল ৪:২৭

চাঁদগাজী বলেছেন:



আমি পোস্ট পড়ে মন্তব্য করি, আপনি হয়তো তেমন পড়েন না, বলারও কিছু নেই আপনার।

আপনার কথা জানি না, আমেরিকান মেয়েরাও সেক্স নিয়ে এ ধরণের আলাপ করে, হাসে; ওদেরগুলো রেকর্ড হয় না; পাক-ভারতও এর কাছাকাছি, রাশিয়া ও আরব আরো নোংরা, আফ্রিকানদের কথা শুনলে আপনি মগজ হারায়ে ফেলবেন।

ট্রাম্পের কথা রেকর্ড হয়েছে, কারণ সে জানতো যে, মোটামুটি আমেরিকায় এগুলো এই রকমই।

৮| ১০ ই অক্টোবর, ২০১৬ রাত ১২:৫৬

বাকরখানি বলেছেন: আমেরিকা থিক্যা ফিরসি তিনবছর হয়, সাউথের লোকজন ছাড়া কাউরেই এরকম রগকাটা চিন্তা করতে দেখি নাই। সেক্স নিয়া ফ্রি কথা বলা, লিভ টুগেদার করা আর এরকম বর্ণবাদী চিন্তা করা জিনিষগুলা এক না। সবাইরে গুহাবাসী মনে করা ঠিক না।

হি হি, আপনে পোস্ট পইড়া মন্তব্য করেন, তাই না? আপনারে তিনমাস ধইড়া জিগাইতাসি জাইনা শুইনা জামাতী জারজদের আপনের ব্লগে প্রশ্রয় দেয়ার কারণ কি। এখন পর্যন্ত পরিষ্কার উত্তর দেন নাই। দিবেনও না, কারণ উত্তরটা সবাই জানে- আপনারে তেল দিয়া কমেন্ট না করলে কেউ ব্লগার না এই ব্লগে। এই ব্লগে আরও অনেক ব্লগার ছিল যারা পইড়া কমেন্ট করত। নিজেরে কোনদিন পারলে মিলায়া দেইখেন তাদের সাথে। মানসিক সুস্হতার লেভেল নিয়া নিজেরে যাচাই কইরা দেখা খারাপ না।

মখা আলমগীর নামে এক মন্ত্রী আছিল বোস্টন থিক্যা পিএইচডি করা। আর আপনে একজন। উচ্চশিক্ষা যে অন্তসারশূণ্য ইডিয়ট পয়দা করতে পারে আপনাদের দুইজনরে না দেখলে বিশ্বাস করা যায়না। এত পড়াশোনা কইরা কি লাভ হইল আপনের? আপনে মানুষের সাথে ভালভাবে কথাই বলতে শিখেন নাই আজও।

আমি ব্যক্তিগতভাবে আপনারে দায়ি করি ব্লগের মে-জুন মাসে নোংরামির জন্য। কেবল মাত্র আপনার লাগামছাড়া গালিগালাজের জন্য এইসব নোংরামি সহ্য করতে হইসে ব্লগের সবাইরে।

১০ ই অক্টোবর, ২০১৬ সকাল ৭:৪০

চাঁদগাজী বলেছেন:



ব্লগে একা আপনার চাপে আমি নিজের নামও ভুলে যাওয়ার উপক্রম।

আমি কোনদিন কোন ব্লগারকে গালি দিইনি; আপনি কড়া সমালোচনাকে গালি ভেবেছেন মনে হয়।

আপনি আমেরিকানদের জানেন দেখে আমি খুশী, দেশের মানুষ এ ধরণের সুযোগ পায় না, বিদেশীদের কাছ থেকে জানার।

মখা হলো ক্রিমিন্যাল, সে ব্যাংক, ইউনিভার্সিটি হাতিয়ে নিয়েছে, বাংলাদেশে আমেরিকান ডলারে বিলিওনিয়ার; ১৯৭১ সালে, সে ১৪ই ডিসেম্বর অবধি রাজাকারদের বেতন দিয়েছে।

ব্লগে কোনটা জামাতী, কোনটা শিবির বুঝা কঠিন, ওরা বর্ণচোরা।

৯| ১০ ই অক্টোবর, ২০১৬ রাত ১:৪৩

চন্দ্রদ্বীপবাসী বলেছেন: ২য় বিশ্বযুদ্ধের পর থেকে যারা প্রেসিডেন্ট হয়েছিল, তাদের মাঝে, একমাত্র কেনেডি মানুষকে ভালোবাসতো; কার্টার মোটামুটি মানুষের পক্ষে ছিল; এরপর একমাত্র ওবামা মানুষের জন্য সহানুভুতি দেখায়েছে।

হায়রে মার্কিন মুলুক! আপনি আমাকে এমন একটা রাষ্ট্রের কথা বলেছিলেন যেখানে নাকি অনেক শিক্ষিত মানুষ, সায়েন্টিস্টরা একত্রিত হয়। আর কিনা সেই রাষ্ট্রের প্রধানরা মানুষকে ভালবাসত না! মাত্র ৩ জন ভালবাসত Out of ১২! তাও আবার একজন মোটামুটি!

ভাই চাঁদ! গদিতে যেই আসুক না কেন মার্কিনীদের 'Downfall' হবে সেটা বোঝা যাচ্ছে।

১০ ই অক্টোবর, ২০১৬ সকাল ৭:৪২

চাঁদগাজী বলেছেন:


আমেরিকানরা বুদ্ধমান ও দক্ষ; ওদের পতন হলে, বিশ্ব টিকবে না।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.