নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সম্পদহীনদের জন্য শিক্ষাই সম্পদ

চাঁদগাজী

শিক্ষা, টেকনোলোজী, সামাজিক অর্থনীতি ও রাজনীতি জাতিকে এগিয়ে নেবে।

চাঁদগাজী › বিস্তারিত পোস্টঃ

ট্রাম্পের বিপক্ষে যৌন-হয়রাণীর অভিযোগ বেশী হয়ে গেছে; অভিযোগের প্যটার্ণ ভালো নয়

১৫ ই অক্টোবর, ২০১৬ সকাল ৯:০৬



ট্রাম্পের বিপক্ষে যৌন-হয়রাণীর যে ভিভিও প্রথম প্রচার করেছিল, সেটা ভালোই কাজ করেছিল, ন্যাশনাল জরীপে ট্রাম্প ১৫ পয়েন্ট নীচে চলে গিয়েছিল, ব্যাটল স্টেটগুলোতে গড়ে ১০ পয়েন্ট পেছনে পড়ে গিয়েছিল; এখন প্রতিদিন ২ জন করে নতুন মহিলা অভিযোগ নিয়ে উপস্হিত হচ্ছে; মনে হয়, মানুষ প্রাথমিক শক কাটিয়ে উঠেছে; ট্রাম্প নিজেও কিছুটা সহজ হয়ে আসছে, সে অভিযোগের উত্তর দিচ্ছে, এগুলো নিয়ে হাসাহাসিও করছে। গত ২/৩ দিনের অভিযোগগুলোর প্যাটার্ণ কিন্তু ষড়যন্ত্রের প্যাটার্নের সাথে মিলছে; এই রকম আর ২/৪ দিন চললে, ব্যুমেরাং হওয়ার সম্ভাবনা আছে।

মিডিয়া প্রয়োজনের চেয়ে বেশীক্ষণ প্রচার করছে, যা আসলে ক্রমেই বিরক্তিকর হয়ে উঠছে। এদিকে প্রেসিডেন্ট ওবামা ও মিশেল ওবামা ভয়ংকর ভুল করছেন; ২ জনেই নিজের খেয়ে বনের মোষ তাড়াচ্ছেন; ২ জনের বিশাল জনপ্রিয়তা আছে, সেটা বিলীন হয়ে যেতে পারে। ওবামার জন্মের সার্টিফিকেট নিয়ে ট্রাম্প বেশী টানাটানি করাতে ওবামা রাগান্বিত ট্রাম্পের উপর; তাই বলে, ভোটের সামান্য আগে, যৌন-হয়রাণীর ব্যাপার নিয়ে, উনারা ২ জন কেন যে, উঠে পড়েছেন কে জানে! আমেরিকানরা যৌনতা নিয়ে এ ধরণের কথা সকাল বিকেলই বলে থাকে!

এই সুযোগে হিলারী নিজেই বাঘ ভালুক শিকার করে বেড়াচ্ছেন, যেখানে যা ইচ্ছে বলে বেড়াচ্ছেন; উনি ভুলে যাচ্ছেন যে, মানুষ ট্রাম্পের উপর রাগার ফলে, হিলারীর ভোট সমান অনুপাতে বাড়বে না।

এক সপ্তাহ পেছনে পড়ে থাকার পর, ট্রাম্প আবারো ওকলাহোমাতে হিলারীকে ধরে ফেলেছে জরীপে।

ট্রাম্প অভিযোগের উত্তর এমন সুরে দিচ্ছে, যাতে বেশীর ভাগ আমেরিকান খুশী হতে পারছে না; ট্রাম্প ক্ষমা চায়, কিন্তু সে সেই পরিমাণ বিনয়ী হয় না; এই সমস্যার সমাধান হচ্ছে না কিছুতেই।

আজকের ২টি অভিযোগই ছিল খোঁড়া; ট্রাম্প এই ২টি অভিযোগ নিয়ে হাসাহাসি করেছে; কেহ কেহ তার এই ধরণের ব্যবহারে খুশী নয়; তবে, অনেকেই মনে করছে যে, ট্রাম্পের বিপক্ষে ২ দলের রাজনীতিবিদরা ও মিডিয়া এক হয়ে কাজ করছে; ফলে, পুরো ব্যাপারটা হয়তো ব্যুমেরাং হয়ে যেতে পারে; আগামী ডিবেইটে তা পরিস্কার হবে; হিলারী হয়তো লেবুকে বেশী টিপছে।

মন্তব্য ২১ টি রেটিং +০/-০

মন্তব্য (২১) মন্তব্য লিখুন

১| ১৫ ই অক্টোবর, ২০১৬ সকাল ৯:১৯

বিজন রয় বলেছেন: তাতে লাভ কার হবে, আমাদের?

১৫ ই অক্টোবর, ২০১৬ সকাল ৯:২৮

চাঁদগাজী বলেছেন:



আমেরিকান প্রেসিডেন্ট বিশ্বের প্রেসিডেন্ট, লাভ ক্ষতি সবার

২| ১৫ ই অক্টোবর, ২০১৬ সকাল ৯:৩৯

সেলিম৮৩ বলেছেন: ফলাফল উল্টা হবেনা; এটা একরকম নিশ্চিত।
উনার প্রেসিডেন্স হবার সম্ভাবনা একেবারেই ক্ষিণ।
অার উনার বিরুদ্ধে নারী কেলেংকারির প্রচার একটু বেশিই হচ্ছে।

১৫ ই অক্টোবর, ২০১৬ সকাল ৯:৪৪

চাঁদগাজী বলেছেন:



২ রাজনৈতিক দল, মিডিয়া ও প্রশাসন ট্রাম্পের বিপক্ষে, দেখা যাক কি হয়

৩| ১৫ ই অক্টোবর, ২০১৬ দুপুর ১:৪৫

বিলিয়ার রহমান বলেছেন: হিলারী হয়তো লেবুকে বেশী টিপছে।:):)

১৫ ই অক্টোবর, ২০১৬ বিকাল ৩:৪৮

চাঁদগাজী বলেছেন:


হিলারীর ৩০ বছরের অবদান খুবই কম, এবং গোজামিল-ভর্তি

৪| ১৫ ই অক্টোবর, ২০১৬ বিকাল ৩:৩৯

অংকুর জেসফি বলেছেন: ট্রাম্প একটা ভাঁড়, একটা সাইকো, ট্রু আমেরিকান B-)

১৫ ই অক্টোবর, ২০১৬ বিকাল ৩:৪৭

চাঁদগাজী বলেছেন:


সে যদি আসলে ভাঁড় হতো, কয়েক বিলিয়ন ডালরের ব্যবসা চালিয়ে যেতে পারতো না; কিন্তু সাধারণ মানুষের সাথে ওর মিল কম।

৫| ১৫ ই অক্টোবর, ২০১৬ বিকাল ৪:০৫

বাকরখানি বলেছেন: ব্লগে কিছু আন্ধা বিএনপি আর লীগ সাপোর্টার আছে; এগুলার মুখে এদের নেতারা পাইখানা কইরা দিলেও সেই জিনিষ এরা জনগণের কাছে তবারক বইলা প্রচার করে। আপনের ট্রাম্প সাপোর্ট মুটামুটি ঐগুলার লেভেলে চইলা গেসে। বিচার বিবেচনা যাচাই করার কথা আপনেরে বইলা লাভ নাই, আরেকটা নতুন গুহাবাসীর কুযুক্তি মারাইবেন। যেই লোক উঠতে বসতে নারীরে এইভাবে অসম্মান করে, তারে সাপোর্ট কইরা নিজের নতুন উচ্চতায় নিয়া গেসেন আরকি। অবশ্য এইটা আপনের জন্য নতুন কিছু না, আপনেরে তেল মাইরা ব্লগিং করলে জামাতশিবিরও ভাল ব্লগার হইতে পারে; আপনে তো আবার হেগর কাজকর্মের স্ক্রিনশট দেখলেও বর্ণচোরা মনে করেন হেগরে। একটা জিনিষ জিগাই, আপনে কি স্কলারশিপ নিয়া পড়ছিলেন বিদেশে নাকি বর্বর আরবদের দোকানে কামলা দিয়া পড়ছিলেন? মনে হয় না ফান্ডিং নিয়া পড়ছেন, আপনেরে ফান্ডিং দেওয়া লুকজনের এতদিনে ফান্ড ফেরত চাওনের কথা আপনের মানসিক বিকৃতির ধরণ দেখলে।

১৫ ই অক্টোবর, ২০১৬ বিকাল ৫:০১

চাঁদগাজী বলেছেন:


আমি কাজ করে পড়েছি।

ট্রাম্পের মতো লোক আমেরিকা, তথা বিশ্বের প্রেসিডেন্ট হোক, সেটা সাপোর্ট করার মত মানুষ নই; আমি বার্ণির সাপোর্টার ছিলাম, আমি মনে প্রাণে সোস্যালিস্ট

হিলারী ৩০ বছর আমেরিকাতে রাজনীতি করেছে, ভুল, মিথ্যা ও অদক্ষতার বিরাট উদাহরণ, আমেরিকার বেগম জিয়া; ওবামার আরবে যুদ্ধ বন্ধ করার পদ্ধতিকে সে ফেইল করায়েছে; তাকে ঠেকাতে এখন ট্রাম্প ব্যতিত কেহ নেই, তাই ট্রাম্পের পক্ষে কথা বলতে হচ্ছে।

ট্রাম্প মেয়েদের নিয়ে যা বলেছে, গড় ১জন আমেরিকান ১ হাজার গুণ বেশী বলে, গড় একজন বাংগালী ৫ গুণ বেশী বলে; এখন ট্রাম্পের ব্যাপারে যেসব মহিলারা অভিযোগ আনছে, এরা সাজানো, মনে হচ্ছে!

৬| ১৫ ই অক্টোবর, ২০১৬ রাত ১০:২৬

বিলুনী বলেছেন: হিলারির স্বামী সাবেক মার্কিন প্রেসিডেন্ট বিল ক্লিনটনের সঙ্গে মনিকা লিউনস্কির যৌন কেলেংকারি বিষয়টি ট্রাম্প এবার জোরে শোরে সামনে আনতে পারেন বলে মনে হচ্ছে । ট্রাম্প ও তার নির্বাচনী প্রচার বাহিনী বিষয়টি নিয়ে দেশব্যপী আলোরন তুলছে, বিল ক্লিনটন লিউনস্কির সঙ্গে ‘বিশ্বঘাতকতা’ করেছে বলে আমিরিকানরা এখন ভাল করে জানছে । আর তাতে হিলারি ক্লিনটন যে সমর্থন দিয়েছে আমিরিকানরা সেব্যপারটাও এখন ভাল করে জেনে সুনিশ্চিত হচ্ছে । ট্রাম্প তুলে ধরেছেন ক্লিনটন পরিবারের রয়েছে নোংরা অতীত । পক্ষান্তরে ট্রাম্প আমিরিকানদের মনে বদ্ধমুল ধারনা দিতে সক্ষম হয়েছেন যে তিনি আমিরিকানদের জন্য একটি উজ্জ্বল ও অত্যন্ত পরিষ্কার ভবিষ্যৎ গড়বেন ।

ট্রাম্প এবং তার নির্বাচনী প্রচারণা দল ক্লিনটনের বিশ্বাসভঙ্গকেই সামনের দিনগুলিতেোও দারুনভাবে ব্যবহার করছে । ট্রাম্পের প্রচারণা শিবির ধারণা করছে যদি এই বিষয়কে সামনে আনা হয় তাহলে হিলারির জনপ্রিয়তা নারী ভোটারদের কাছে ব্যপকভাবে কমমে এবং এর লক্ষন ইতিমধ্যে দেখাও যাচ্ছে ।

ট্রাম্প সবসময় বলে আসছেন হিলারি ক্লিনটন রাজনীতির ইতিহাসে এ যাবত কালের সবচেয়ে বড় বিশ্বাসভঙ্গকারীকে বিয়ে করেছেন। হিলারিও আবার অত্যাচারিত সেই নারীকেই (মনিকা লিউনিস্কি) আক্রমণ করেছিলেন। এটা আসলেই তাদের বড় সমস্যা। ভবিষ্যতে এই ব্যাপার নিয়ে কথা বলাকেই ট্রাম্প বেশী জরুরি মনে করছেন বলে দেখা যাচ্ছে । টাইমস যখন ট্রাম্পকে তার নিজের বিশ্বাসঘাতকতা নিয়ে প্রশ্ন করেছে তখন ট্রাম্প উত্তরে বলেছেন অতীতে তিনি যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ছিলেন না , এমনিতে ব্যক্তিগত পর্যায়ে থেকে ঘটিত যৌন বিষয়াদি নিয়ে সাধারণ আমিরিকানরা মাথা বেশী ঘামান না, তবে রাস্টিয় পজিসনে থেকে যৌনতার অনেক বিষয়কে তারা কেলেংকারী হিসাবে গন্য করেন এবং তার জন্য কেলেংকারীর সাথে জড়িত সকলকে দিতে হয় মাসুল দারুনভাবে । তাই এ কথা নির্ধিদায় বলা যায় ট্রাম্পকে নিয়ে যৌন কেলেঙকারীর প্রোপাগান্ডার অস্রখানী বুমেরাং হয়ে যেতে বাধ্য এবং তা অলরেডি হয়েও গেছে অনেক ক্ষেত্রে । যৌন কেলেংকারীকে সাপোর্ট করে বা সমালোচনা করে বলা হয়নি কিছু বলা হচ্ছে এটা নিয়ে আমিরিকার নির্বাচণে দুজনের কাছে এর কি প্রভাব পড়বে । আমিরিকার সাথে আমাদের অনেক দ্বিপাক্ষিক বিষয়ে রয়েছে সংস্লিস্টতা , তাই আমিরিকার নির্বাচনটি নিয়ে আমাদের রয়েছে পর্যবেক্ষনের প্রয়োজনীয়তা ।

মন্তব্যের ঘরে কিছু কিছু ক্ষেত্রে ভাষার যেরূপ প্রকাশ দেখা গেল তাতে ব্যক্তির থেকে সামুর ব্লগীয় ইমেজের ক্ষতিটাই বেশী হচ্ছে বলে মনে হচ্ছে ।

৭| ১৫ ই অক্টোবর, ২০১৬ রাত ১১:৩৬

বিচার মানি তালগাছ আমার বলেছেন: দিন শেষে আমেরিকার জনগণ এসব ভুলে যাবে। তারা দেখবে কে আমেরিকাকে ভালো চালাতে পারবে। ট্রাম্প যেসব নারীঘটিত কাজ করেছে, সেসব আমেরিকান সমাজের অঘোষিত স্বাভাবিক কর্ম...

১৬ ই অক্টোবর, ২০১৬ বিকাল ৫:০৪

চাঁদগাজী বলেছেন:



নারীঘটিত ব্যাপারে, ট্রাম্প গড় আমেরিকান থেকে ভালো

৮| ১৬ ই অক্টোবর, ২০১৬ ভোর ৬:২৬

কলাবাগান১ বলেছেন: "ট্রাম্প মেয়েদের নিয়ে যা বলেছে, গড় ১জন আমেরিকান ১ হাজার গুণ বেশী বলে"

আমি নিজে আমেরিকান (কাজের বদৌলতে), I do not talk like this; আশে-পাশে অন্তত ৪-৫ শ সাদা-কালো আমেরিকানের সাথে পরিচয় জানা শুনা, কথা বলি...নট এ সিংগল পারসন... এগেইন... নট এ সিংগেল পারসন talks like this trash.....Where did you find such evidence to generalize and to support your trash candidate. Your mom is a female.....isn't it!!!! Please do not support such dehumanization of females

১৬ ই অক্টোবর, ২০১৬ বিকাল ৪:৫৫

চাঁদগাজী বলেছেন:



আপনি টেস্ট-টিউব মানুষ!

৯| ১৬ ই অক্টোবর, ২০১৬ ভোর ৬:৪২

কলাবাগান১ বলেছেন: Just listen to Michelle Obama's speech and if you do not cry .....then you are in the same heartless boat with Trump

http://www.cnn.com/2016/10/14/opinions/what-michelle-obamas-trump-speech-accomplished-louis/index.html

১৬ ই অক্টোবর, ২০১৬ বিকাল ৪:৫৮

চাঁদগাজী বলেছেন:



২ ওবামা নিজেদের ওজন কমাচ্ছেন; হিলারীর মত দুস্টের পক্ষে যাওয়া ভুল হচ্ছে ওবামাদের। ট্রাম্প বার্থ সার্টিফিকেট নিয়ে ভয়ংকর গোলমাল করেছিল সন্দেহ নেই, কিন্তু সেটা হজম করলে ওবামাদের জন্য ভালো হতো।

১০| ১৬ ই অক্টোবর, ২০১৬ সকাল ১০:৩৭

সাদা মনের মানুষ বলেছেন: আমি ট্রাম্পকে অপছন্দ করা লোকদের একজন

১৬ ই অক্টোবর, ২০১৬ বিকাল ৪:৫৩

চাঁদগাজী বলেছেন:



ট্রাম্প ও হিলারীকে গড়ে ৬৫% আমেরিকানরা অপছন্দ করে।

১১| ১৬ ই অক্টোবর, ২০১৬ দুপুর ১২:০২

নায়না নাসরিন বলেছেন: গাজী ভাইয়া ,
আমেরিকাতেও ভোটের সময় এমন হয় জানতাম না । কে জিতবে বলেন তো ??

১৬ ই অক্টোবর, ২০১৬ বিকাল ৪:৩৫

চাঁদগাজী বলেছেন:



আমেরিকায় এ ধরণের অবস্হা এবার হচ্ছে! কে জিতবে বলা কঠিন, আজকে ভোট হলে হিলারী জিতবে; আরো ৩ সপ্তাহ সময় আছে!

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.