নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সম্পদহীনদের জন্য শিক্ষাই সম্পদ

চাঁদগাজী

শিক্ষা, টেকনোলোজী, সামাজিক অর্থনীতি ও রাজনীতি জাতিকে এগিয়ে নেবে।

চাঁদগাজী › বিস্তারিত পোস্টঃ

মিসেল ও বারাক ওবামা বনের মোষ তাড়াচ্ছে?

২৮ শে অক্টোবর, ২০১৬ সকাল ৭:৫৪



ওবামার প্রেসিডেন্ট হওয়া, আমেরিকার চাঁদের যাওয়ার মত একটি গৌরবের বিষয় ছিল, এখনো তার কিছুটা আমেজ আছে; ওবামা খুবই বড় জনপ্রিয়তা নিয়ে প্রেসিডেন্ট পদ থেকে অবসর নেয়ার কথা ছিল; এখন মনে হয়, তা ঘটবে না। একই সাথে, মিসেল ওবামা এই মহুর্তে আমেরিকার সবচেয়ে জনপ্রিয় মহিলা; নভেম্বরের ভোটের পর, জনপ্রিয়তা বিশালভাবে কমে যাবে; ডোনাল্ড ট্রাম্প পরাজিত হলে, মিসেলের জনপ্রিয়তা অর্ধেকর চেয়ে কমবে; কারণ, ডোনাল্ডের সাপোর্টারেরা মিসেলকে বিশালভাবে দায়ী করবে। আবার, হিলারী পরাজিত হলে, ট্রাম্পের লোকেরা ওবামাদেরও পরাজিত হিসেবে ধরে নেবে।

ওবামারা অকারণে হিলারীর পক্ষে বিভিন্ন রাজ্যে গিয়ে সভা করে ভোট চাচ্ছে ও ট্রাম্পকে দোষারূপ করছে; ডেমোক্রেট হিসেবে এটা করা সম্ভব, কিন্তু অপ্রয়োজনীয়; কারণ, হিলারী শুধু অদক্ষ নয়, বরং পৃথিবীর জন্য ভয়ানক বিপদ হতে পারে। ৩০ বছর সে রাজনীতিতে থেকে, নিজে লাভবান হয়েছে; তার অদক্ষ পদক্ষেপের জন্য আজ লিবিয়া ও সিরিয়া মাটির সাথে মিশে গেছে; ইরাক ও আফগানিস্তানে শান্তি ফিরে আসেনি। এই ধরণের মহিলার জন্য ভোট চাওয়া সঠিক হচ্ছে না; হিলারী পারলে পার্টির সাহায্য নিয়ে নির্বাচিত হোক; প্রেসিডেন্ট সবার জন্য নিরপেক্ষ থাকাই ভালো।

ওবামা প্রেসিডেন্ট হিসেবে আমেরিকার জন্য বিশাল বিশাল অবদান রেখেছেন; কিন্তু পেছনে পড়ে থাকা আফ্রিকান আমেরিকানদের জন্য আলাদাভাবে কিছুই করেনি; ওবামাদের শহর শিকাগো এখন মোটামুটি আমেরিকার সোমালিয়া; শিকাগোর জন্য কিছুই করেননি আলাদাভাবে; এর পেছনে কারণও থাকতে পারে, বদনাম হওয়ার সম্ভাবনা ছিল। আসলে, আফ্রিকান আমেরিকানরা এতো পেছনে পড়ে আছে যে, ওবামা তাদের জন্য যদি কিছু করতো, সাদা আমেরিকা হয়তো খুশী হতো।

আফ্রিকান আমেরিকানদের কিছু করেননি, ওকে; করার সময় সামনেও ছিল; ওবামার মত জনপ্রিয় লোক প্রেসিডেন্ট না থাকলেও শিকাগোর জন্য অনেক করার সুযোগ থাকার কথা; কিন্তু জনপ্রিয়তা হারায়ে ফেললে, পরে কিছুই করতে পারবেন না; কমপক্ষে হিলারীর মত মিথ্যুক, লোভী ও অদক্ষের জন্য মাঠে নামা ঠিক হয়নি।

ট্রাম্প ওবামার জন্মের সার্টিফিকেট নিয়ে পাগলামী করেছিল; সেটা নিয়ে ট্রাম্পের উপর রেগে মাঠে নামা ওবামাদের সাজে না; মনে হয়, বড় ধরণের ভুল হচ্ছে!

মন্তব্য ২৪ টি রেটিং +২/-০

মন্তব্য (২৪) মন্তব্য লিখুন

১| ২৮ শে অক্টোবর, ২০১৬ সকাল ৮:১৭

সাদা মনের মানুষ বলেছেন: হিলারী শুধু অদক্ষ নয়, বরং পৃথিবীর জন্য ভয়ানক বিপদ হতে পারে।.......ট্রাম্প প্রেসিডেন্ট হলে কি এই গ্রহের বাসিন্দাদের কোন উপকার হবে বলে আপনি মনে করেন?

২৮ শে অক্টোবর, ২০১৬ সকাল ৮:২২

চাঁদগাজী বলেছেন:


ট্রাম্প কি করবে কেহ জানে না; ভয়ে, ওর পার্টি ওকে ত্যাগ করেছে, অনেক রিপাবলিকান কংগ্রেসম্যান হিলারীকে ভোট দিচ্ছে; বুশ পরিবার হিলারীকে ভোট দিচ্ছে!

এত ভয় কেন? সেটা জানতে চাচ্ছে অনেক মানুষ। হিলারী হলে খারাপ হবে; ট্রাম্প হলে খারাপ, অথবা ভালো হবে।

২| ২৮ শে অক্টোবর, ২০১৬ সকাল ৮:২৩

জুন বলেছেন: কলম্বাসের আমেরিকা আবিস্কার থেকে আজ , জর্জ ওয়াশিংটন থেকে বারাক ওবামা পর্যন্ত আমার জানা আমেরিকার ইতিহাসে বর্তমান দুই প্রার্থীর মত এত অযোগ্য প্রার্থী আমি পড়িও নাই দেখিও নাই শুনিনিও নাই। মেডিলিন অলব্রাইটের মত একজন বয়োবৃদ্ধ পররস্ট্রমন্ত্রিও হিলারীর চেয়ে যোগ্য পররাস্ট্রমন্ত্রী ছিলেন বলে আমি দৃঢ় বিশ্বাস করি চাদগাজী। আমেরিকার ইতিহাসে প্রথম মহিলা প্রার্থী বলেই তাকে আমার পছন্দ করতে হবে এটা আমি বিশ্বাস করি না।
জো বাইডেনের ছেলেটা বেচে থাকলেও হতো

২৮ শে অক্টোবর, ২০১৬ সকাল ৮:৩৩

চাঁদগাজী বলেছেন:


জো বাইডেনের ছেলে জাতির জন্য গর্ব ছিল, সে যুদ্ধ করেছিল, বাবার থেকে রাজনীতি শিখেছিল, আমেরিকানদের জন্য ওর বড় ভাবনা ছিলো।

একজন মহিলা প্রেসিডেন্ট হলে, আমেরিকার কোটী কোটী বুদ্ধিমতি মহিলাদের একটা বড় 'রিপ্রেজেন্টেসান' হতো; কিন্ত হিলারী সেই ব্যক্তি নন, উহা লোভী; ৩০ বছর ক্লিনটনের ছায়ায় পদ দখল করে বসে আছে; কথার খই ফুটায়; মিথ্যা বলে; আবার সেটাকে দেখায়ে টাকাও আয় করেছে।

ট্রাম্প হয়তো ভয়ানক হতে পারে; কিন্তু বেকুব নয়।

৩| ২৮ শে অক্টোবর, ২০১৬ সকাল ৯:০০

মেহেদী রবিন বলেছেন: হিলারি অদক্ষ হলেও ট্রাম্পের মত উম্মাদ না। সবচেয়ে বড় কথা মধ্যপ্রাচ্য এদের কারো কাছেই নিরাপদ না। ট্রাম্প তো কথায় কথায় বোমাবাজি

২৮ শে অক্টোবর, ২০১৬ সকাল ৯:১১

চাঁদগাজী বলেছেন:


হিলারী মিথ্যুক ও অদক্ষ; ট্রাম্প কাউলে কেয়ার করে না; ২টিই সমস্যা।

৪| ২৮ শে অক্টোবর, ২০১৬ সকাল ১১:১০

সাহসী সন্তান বলেছেন: গাজী ভাই একটা জিনিস না বলে পারছি না, আমার স্যাটায়ার পোস্ট গুলোর মধ্যে যে ধরনের ফান থাকে; তার থেকে অনেকগুণ বেশি ফান থাকে আপনার শিরোনাম গুলোতে! যাহোক, আমি জুনা'পুর কথার সাথে পুরোপুরি সহমত!

সত্যি কথা বলতে যদিও আমার সাপোর্টে আমেরিকার কিছু আসবে যাবে না! তথাপি ডোনাল্ড ট্রাম্প বাদে যদি ওর পজিশনে কোন কাঠের পুতুলকেও দাঁড় করানো হতো, তাহলে হিলারী বাদে আমি তাকেই সাপোর্ট করতাম! আমার মনে হয় কি জানেন, মানুষ কেবল ট্রাম্পের চালচলনে বিরক্ত হয়েই হিলারীকে সাপোর্ট করছে! নইলে হিলারীর মত মহিলার এতটা জনপ্রিয় হওয়ার কথা না!

ট্রাম্প দাবার গুটি সাজিয়েছিল ভাল, তবে ফাস্ট চালেই সে ভুল করে ফেলছে! ঐ অভিজ্ঞ রাজনীতিবিদ না হলে যা হয় আরকি! আর যার কারণেই হিলারীর সামনে এখন রেকর্ড হাতছানি দিচ্ছে! নিঃসন্দেহে ট্রাম্প নিজেই নিজের পায়ে কুড়াল বসিয়েছে! এজন্য সে কাউকেই দ্বায়ী করতে পারবে না!

২৮ শে অক্টোবর, ২০১৬ বিকাল ৪:২৮

চাঁদগাজী বলেছেন:


ট্রাম্প নিজকে নিজে উপরে তুলেছিল, আবার নিজে নিজকে টেনে নীচে নামায়েছে; তবে, জয়ের সম্ভাবনা এখনো আছে। আমেরিকানরা শাঁখের করাতের শিকার হলো।

৫| ২৮ শে অক্টোবর, ২০১৬ দুপুর ১২:২১

সাদা মনের মানুষ বলেছেন: তবে আমেরিকানদের ব্যাপারে এইটুকু তো বলাই যায় যে, যেই প্রেসিডেন্ট হোক আমাদের জন্য কোন সুখবর নাই। ওবামাকে দিয়েই সেটা আমরা বুঝে নিয়েছি।

২৮ শে অক্টোবর, ২০১৬ সন্ধ্যা ৭:৩৬

চাঁদগাজী বলেছেন:


ওবামা গত রিশেসন থেকে আমেরিকাকে রক্ষা করেছে খুবই দক্ষতার সাথে; আমেরিকা রিশেসনে দীর্ঘ সময় ভুগলে সারা বিশ্বে অনেক গন্ডগোল হতো; যেমন, ইউরোপ ভয়ে, কম কাপড় কিনতো, বাংলাদেশের গার্মেন্টস'এর ক্ষতি হতো।

আমেরিকার যু্ধবাজরা হিলারীকে হাত করে সিরিয়া ও লিবিয়ায় যুদ্ধ লাগায়েছে, কুর্দিদের যুদ্ধের টাকা দিয়ে যাচ্ছে; কুর্দিরা আমেরিকান বেতনে চলছে, একজন কুর্দিও কোন কাজ করে না, সবাই মিলিশিয়া বাহিনীতে নাম লিখায়ে বেটন কগাচ্ছে, মানুষ মারছে।

৬| ২৮ শে অক্টোবর, ২০১৬ দুপুর ১২:৩৫

জুন বলেছেন: ওভাল অফিসে দুজনার একজনকেও আমি চিন্তা করতে পারি না । যদিও আমার চিন্তায় তাদের কিছুই যায় আসে না । হিলারী তার দুই উত্তরসুরী ক্লিনটন আর ওবামা যাদের বক্তৃতা ঘন্টার পর ঘন্টা শুনলেও আগ্রহ কমে নি , বিরক্ত বোধ করে নি মানুষ । সেখানে এই দুজন

২৮ শে অক্টোবর, ২০১৬ সন্ধ্যা ৭:৩৯

চাঁদগাজী বলেছেন:


হিলারীর কথা পোষা ময়নার মতো, মুখে কি বলছে, উনার চোখের ভাষার সাথে মিলে না; ট্রাম্প যা বলে, উহা মোটামুটি ভীতিকর; আমি ২ জনের মাঝে ট্রাম্পকে পছন্দ করি; কিন্টু সে ভোটে জিতলে, আমি নিজেও ২/৩ দিন রাস্টায় যাবো না।

৭| ২৮ শে অক্টোবর, ২০১৬ দুপুর ২:১৩

রাতুল_শাহ বলেছেন: আমার কাছে ট্রাম্পের চেয়ে হিলারীকে ভয়ংকর লাগে।

২৮ শে অক্টোবর, ২০১৬ বিকাল ৪:৫২

চাঁদগাজী বলেছেন:



হিলারীর নিজ গুণ ছিলো না, সে ক্লিনটনের আলোয় আলোকিত দেখাচ্ছিল; তবে, সে আমেরিকান স্টানডার্ডের নীচের মানুষ।

৮| ২৮ শে অক্টোবর, ২০১৬ দুপুর ২:১৮

ডঃ এম এ আলী বলেছেন: ৫০০শত তম পোস্টের জন্য অভিনন্দন রইল । অনেক জায়গাতেই দেখলাম ওবামার এমন সিরিয়াসলী হিলারীর পক্ষে মাঠে নামায় বেশ সমালোচনার সন্মুখীন হচ্ছেন ।

২৮ শে অক্টোবর, ২০১৬ বিকাল ৪:২৪

চাঁদগাজী বলেছেন:



আপনাকে ধন্যবাদ দিতে হয়, ৫০০ পোস্টের কথা বলায়; আসলে, আমি তেমন খেয়াল করিনি; পোস্ট দেয়া কমানোর সময় হয়েছে।

৯| ২৮ শে অক্টোবর, ২০১৬ বিকাল ৩:১১

জুন বলেছেন: বিল ক্লিনটন আর বারাক ওবামা দুজনেই তাদের অসাধারন নেতৃত্ব ,পান্ডিত্য, বাগ্মীতার জন্য বিশ্বব্যাপী তাদের যে ক্যরিশমেটিক ইমেজ তা ধ্বংস করছে এই ইলেকশনে এসে।
আর ট্রাম্পকে আমেরিকার প্রেসিডেন্ট ভাবতেও কষ্ট হয়।

২৮ শে অক্টোবর, ২০১৬ বিকাল ৪:২২

চাঁদগাজী বলেছেন:


যদি পরিবারতন্ত্র প্রতিস্ঠা করার ভাবনা বিল ক্লিনটনের মনে ছিল, তবে মেয়ে চেলসীর জন্য অপেক্ষা করার দরকার ছিল; এখন চেলসীর পথ হয়তো বন্ধ করেছে বেকুবকে সামনে দিয়ে।

ওবামা সামান্য বার্থ সার্টিফিকেটের জন্য ক্ষেপতে পারে, এটা হতাশ হওয়ার মতো ব্যাপার।

১০| ২৮ শে অক্টোবর, ২০১৬ বিকাল ৩:১৪

খোলা মনের কথা বলেছেন: ওবামার প্রেসিডেন্ট হওয়া, আমেরিকার চাঁদের যাওয়ার মত একটি গৌরবের বিষয় ছিল আম্রিকারা কি আদৌ চাঁদে গিয়েছিল??? একটি অপ্রসাঙ্গিক প্রশ্ন।

আমার যতদুর মনে পড়ে, ২০০৭ সালের শুরুতে হিলারি আমেরিকার প্রেসিডেন্সিয়াল ইলেকশন করার কথা ঘোষণা দেন। পরবর্তীতে ২০০৮ সালে ডেমোক্রেটিক প্রাইমারী ইলেকশনে তিনি বারাক ওবামাকে সামনে এগিয়ে দিয়ে নিজের নাম তৎকালীন প্রেসিডেন্সিয়াল ইলেকশন থেকে প্রত্যাহার করে নেন। বারাক ওবামা প্রেসিডেন্ট হিসেবে ক্ষমতায় আসার পর হিলারী ক্লিনটনকে সেক্রেটারী অব স্টেটের পদটি সমর্পণ করেন। হিলারি বারাকের হয়ে এত কাজ করলো তাহলে বারাক কেন হিলারির পক্ষে কাজ করবে না???

যেটাই বলেন বিশ্ব রাজনীতি হয় বাঘ না হয় সিংহের মুখে যাচ্ছে। কারো দিয়ে স্বাভাবিক চিন্তা করার আশা দেখি না।

২৮ শে অক্টোবর, ২০১৬ বিকাল ৪:১১

চাঁদগাজী বলেছেন:


আমেরিকা চাঁদে গিয়েছিল, এটা ছিল মানুষের জ্ঞানের উচ্চতার পরিমাপ।

হিলারী ওবামার ফরেন সেক্রেটারি হিসেবে পুরো বিশ্বকে পংগু করে দিয়েছে; ওবামার সবচেয়ে বড় পরিকল্পনা ছিল যুদ্ধ বন্ধ করা, হিলারী সেটাকে সিরিয়া ও লিবিয়াতে বর্ধিত করেছে; আমেরিকায় এত বড় বেকুব জন্ম নেয়নি এর আগে।

ট্রাম্প ভয়ানক হতে পারে, তবে বেকুব নয়।

১১| ২৮ শে অক্টোবর, ২০১৬ সন্ধ্যা ৬:৫৮

ভ্রমরের ডানা বলেছেন:

এসব কিছুই বুঝি না, তবে মনে হচ্ছে এদের যে কেউ এলেই উঁচুদরে বিক্রি হবে অ্যামেরিকান আর্মস। দু একটা নিউক চলতেও পারে। অনেক টার্গেট। উ কোরিয়া, সিরিয়া, ইরান, তুরস্ক ইত্যাদি। অল অফ দ্যা ক্যান্ডিডেটস আর ক্রেইজি ওয়ারমংগার!

২৮ শে অক্টোবর, ২০১৬ সন্ধ্যা ৭:৪২

চাঁদগাজী বলেছেন:




হিলারী জিতলে উত্তর কোরিয়া ব্লেকমেইল শুরু করবে; বিষাক্ত পুটিন রাশিয়াকে সামনে আনার জন্য যা ইচ্ছে, তাই বলবে; হিলারীকে এরা সন্মান করবে না।

১২| ২৮ শে অক্টোবর, ২০১৬ রাত ৮:২৯

বিচার মানি তালগাছ আমার বলেছেন: সর্বশেষ প্রেসিডেন্টের দায়িত্বে পড়ে নিজ দলের প্রার্থীর পক্ষে প্রচারণা চালানো। বিল ক্লিনটন যখন কালো ওবামা'র জন্য প্রচারণা চালিয়েছেন তখন কী মন থেকে করেছিলেন নাকি দলের জন্যই করেছিলেন কে জানে...

২৮ শে অক্টোবর, ২০১৬ রাত ৯:৪২

চাঁদগাজী বলেছেন:



সেটা সত্য; তবে, কার জন্য কি বলটে হবে, কি বললে সঠিক হবে, সেটা খেয়াল রাখা দরকার ছিলো! মিসেল বলেছে, "প্রার্থী হিসেবে, হিলারী ওবামা ও বিল থেকেও বেশী গুণী; এটা ভয়ংকর খারাপ প্রচারণা।

আবার ওবামা বলছেন যে, হিলারী আমেরিকার সবচেয়ে গুণী ফরেন সেক্রেটারী ছিলেন, এগুলো বলা সঠিক হচ্ছে না।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.