নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সম্পদহীনদের জন্য শিক্ষাই সম্পদ

চাঁদগাজী

শিক্ষা, টেকনোলোজী, সামাজিক অর্থনীতি ও রাজনীতি জাতিকে এগিয়ে নেবে।

চাঁদগাজী › বিস্তারিত পোস্টঃ

জামাত-শিবিরের সহানুভুতি রোহিংগাদের জন্য অভিশাপ হয়ে দাঁড়াচ্ছে?

০৫ ই ডিসেম্বর, ২০১৬ রাত ১০:১৮



আরবের ব্রাদারহুড, পাক ভারতের জামাত ক্রমেই অভিশপ্ত মানবগোস্ঠীতে পরিণত হচ্ছে; ওরা মানুষের জন্য ভালো চাইলে, মানুষ তা পছন্দ করে না, মানুষ তাদের সন্দেহ করে, মানুষ তাদের এড়িয়ে চলতে চায়। রোহিংগাদের জন্য সহানুভুতি নিয়ে জামাত ও শিবির অনলাইনে সবার চেয়ে বেশী লেখালেখি করেছে, এবং তাতে মনে হয়, কিছুটা অতিরন্জন করা হয়েছে; এই অতিরন্জন মানুষকে খুশী করেনি।

অথচ ১৯৭১ সালে, রেডিও বাংলাদেশ যখন বাংগালীদের পক্ষে কিছু অতিরন্জ করতো, এবং মানুষ বুঝতো যে, এটা অতিরন্জ, মানুষ সেটাকে গ্রহন করতো; কিন্তু রোহিংগাদের পক্ষে জামাত-শিবিরের অতিরন্জ মানুষ গ্রহন করছে না; এতে বরং মানুষ সমালোচনা করছে; এতে রোহিংগাদের প্রতি মানুষ সহানুভুতিতে ভাটা পড়েছে।

জামাত-শিবির ও কিছু অদক্ষ ব্লগার রোহিংগাদের 'মুসলিম' হিসেবে বেশী ফোকাস করেছে; অথচ রোহিংগারা চট্টগ্রামী ও আদি বাংগালী, এবং এই পরিচয়ই বড় পরিচয়। রোহিংগারা যখন আসে, তারা চট্টগ্রামেই আসে, এবং চট্টগ্রামের বাহিরে যেতে চাহে না।

জামাতীদের ৭৮ বছরের রাজনৈতিক সফলতার ইতিহাস ভয়ংকর; এরা স্বর্ণ স্পর্শ করলে উহা ধুলাবালিতে পরিণত হয়; এরা মানুষকে সালাম করলে মানুষ এদের থেকে দুরে সরে দাঁড়ানোর চেস্টা করে; ফলে, রোহিংগাদের জন্য এদের সহানুভুতি শুধুমাত্র অভিশাপে পরিণত হয়েছে; অনেকেই সন্দেহ করছে যে, জামাতীরা নিজেদের দল ভারী করার চেস্টা করছে; ফলে, রোহিংগা সমস্যার কথা চাপা পড়ে জামাত সমসয়া সামনে আসছে।

শেখ হাসিনার সাম্প্রতিক রোহিংগা-বিষয়ক মন্তব্যগুলো সত্যই দু:খজনক; সাহায্য না করতে পার, চুপ থাক, রোহিংগাদের সন্ত্রাসী মন্ত্রাসী, দুস্কৃতিকারী, চোরা-কারবারী, ডাকাত বলার কি দরকার? সব রোহিংগা মিলেও একজন সেক্রেটারীর সমান চুরি করতে পারবে না; সব রোহিংগা মিলেও সোনালী ব্যাংক থেকে হল-মার্কের সমান টাকা নিয়ে যেতে পারবে না; সব রোহিংগা মিলেও বসুন্ধরার সমান জমি দখল করতে পারবে না।

শেখ হাসিনার এই অসহানুভুতির পেছনেও জামাত-শিবিরের প্রভাব থাকতে পারে; ঐহিহাসিক কারণে, শেখ হাসিনা জামাতীদের যেকোন কার্যকলাপকেই সন্দেহ করে; রোহিংগাদের প্রতি জামাত-শিবিরে অতি সহানুভুতি ও অতিরন্জন শেখ হাসিনাকে বিরক্ত ও সন্দেহ-প্রবন করার জন্য যথেস্ট।

মন্তব্য ১৮ টি রেটিং +০/-০

মন্তব্য (১৮) মন্তব্য লিখুন

১| ০৫ ই ডিসেম্বর, ২০১৬ রাত ১১:৩২

বিচার মানি তালগাছ আমার বলেছেন: জামায়াত শিবির এখন কোন প্রভাবকের কাজ করে না। শেখের বেটী এসব এখন গুনেনা। উনি যেটা ভাবতেছেন সেটা হলো, রোহিঙ্গা আশ্রয় দেয়া হলো বোঝা। তার চাইতে কুটনৈতিক ভাবে চেষ্টা করলে ভালোই করবেন।

০৫ ই ডিসেম্বর, ২০১৬ রাত ১১:৫৮

চাঁদগাজী বলেছেন:



তবে, জামাত শিবির মিথ্যা কিছু ছবি অলাইনে দিয়েছে বলে মনে হচ্ছে; এগুলো সভ্যতার জন্য অভিশাপ; এদের কারণে মানুষের সুখ শান্তি নস্ট হচ্ছে যুগে যুগে।

২| ০৫ ই ডিসেম্বর, ২০১৬ রাত ১১:৩৬

আস্তিক এলিয়েন বলেছেন: হা হা হা জামাত শিবির আর অদক্ষ ব্লগাররা রোহিঙ্গাদের মুসলিম হিসেবে বেশি ফোকাস করছে, তা তারেক শামসুর রহমান সাহেবও কি জামাত শিবির? নাকি অদক্ষ বুদ্ধিজীবি? তিনি কি বলেছেন নিচের ভিডিওতে একটু শুনুন...
আর হাসিনার অনুভুতির হেরপের এ জামাত প্রভাব নিয়ে যা বললেন, তাতে মনে হলো, জামাত ভাত খায় বলে হাসিনাকে ভাত খাওয়া ছেড়ে দিতে হবে।

০৫ ই ডিসেম্বর, ২০১৬ রাত ১১:৫৫

চাঁদগাজী বলেছেন:



তারেক শামসুর রহমানকে চিনি না, উহা কি কারণে ভিডিও ছেড়েছে?

জামাত রোহিংগাদের জন্য খারাপ ছাড়া ভালো করতে পারার কথা নয়; ১৯৯৩ সালে জামাত রোহিংগা ব্যবসা করেছে, আরবদের থেকে রোহিংগাদের নামে পেট্রো-ডলার এনে ব্যাংক থেকে শুরু করে সব ব্যবসা খুলেছে।

জামাত ভাত খায় দেখে, শেখ হাসিনা ভাত ছেড়ে দিয়েছেন অনেক আগে, উনি খিচুড়ি খান।

৩| ০৬ ই ডিসেম্বর, ২০১৬ রাত ১২:১৭

আহা রুবন বলেছেন: জামাতীদের ৭৮ বছরের রাজনৈতিক সফলতার ইতিহাস ভয়ংকর; এরা স্বর্ণ স্পর্শ করলে উহা ধুলাবালিতে পরিণত হয়;

মানুষের এমন ধারণা যে জামাত-শিবির যার পক্ষে বলবে সেখানেই কিন্তু আছে। তাদের এটাই হল অর্জন।

০৬ ই ডিসেম্বর, ২০১৬ রাত ১২:২১

চাঁদগাজী বলেছেন:



আসলে, জামাত-শিবির-ব্রাদারদের ক্ষেত্রে তাই ঘটার কথা; এরা সভ্যতার জন্য হুমকি

৪| ০৬ ই ডিসেম্বর, ২০১৬ ভোর ৫:০৫

হাসান কালবৈশাখী বলেছেন:
পৃথিবীর কোন দেশই নির্বিচারে শরণার্থী আশ্রয় দেয় না।
তুর্কিরা সিরিয়ান শরণার্থী নোম্যানস ল্যান্ডে কাটাতারঘেরা যাগায় রেখেছিল,অবস্য ধনী সম্পদশালী সিরিও পরিবার ঢুকতে দিছে।
লিবিয়ানদেরও মিশর ঢুকতে দেয় নাই। এলসাল্ভাদর, নিকারাগুয়া, পানামা, কলাম্বিয়া, ব্রাজিল এরাও গৃহযুদ্ধে শরণার্থী আশ্রয় দেয়নি আগেও দেয়নি। এদের মাইলের পর মাইল জমি খালি পরে থাকলেও দেয় না।
কারনটা অর্থনৈতিক - সামাজিক।

০৬ ই ডিসেম্বর, ২০১৬ রাত ৮:০০

চাঁদগাজী বলেছেন:



রোহিংগাদের পাশে যদি মালয়েশিয়া থাকতো, ওদেরকে ডাকলেও বাংলাদেশে আসতো না; বাংলাদেশ থেকে ৪/৫ কোটী লোক পালিয়ে যাবে সুযোগ পেলে।

৫| ০৬ ই ডিসেম্বর, ২০১৬ ভোর ৫:২৮

হাসান কালবৈশাখী বলেছেন:
কাউকে মেরে ফেলা গণহত্যা বা নির্জাতন চালানো কোন অবস্থাতেই সমর্থনযোগ্য না। এবং সেই সাথে নিজের রাষ্ট্রের স্বার্থ ও সুবিধাকে সর্বোচ্চ অগ্রাধিকার দেওয়ার পরেই যে কোন সংকট মোকাবেলাতে ভূমিকা গ্রহণ করা উচিত।

কিন্তু জাশিরা চাচ্ছে চট্টগ্রামকে আফগান-পেশোয়ার সীমান্তর মত অবস্থা করতে।
গত ৯ই অক্টোবর বার্মিজ কিকানপিন বর্ডার গার্ড হেড কোয়ার্টার ও সংলগ্ন অঞ্চলের দুটি পুলিশ চেকপোষ্টে এক অতর্কিত হামলাতে মিয়ানমার পুলিশের ৯ জন সদস্য মারা যায়, ৪৮টি অস্ত্র ও ৬৬২৪ রাউন্ড গুলি লুট হয়।
মায়ানমারের অফিসিয়াল বক্তব্য অনুযায়ী হামলাকারীরা মধ্যপ্রাচ্যের দেশগুলি থেকে এই হামলার জন্য অর্থ, লোকবল এবং অন্যান্য সাহায্য পেয়েছিল। হামলাটি সংগঠিত হয়েছিলো আকামুল মুজাহিদিন। এরা সন্ত্রসি RSO এর সাথে বেশ ঘনিষ্ঠভাবে জড়িত।

০৬ ই ডিসেম্বর, ২০১৬ রাত ৮:০৩

চাঁদগাজী বলেছেন:



১৯৯৩ সালে আসা ৩ লাখ রোহিংগা বাংলাদেশে থেকে গেছে; ওদেরকে সরকার সাহায্য করেনি; আরবের টাকা এনে জামাত কিছুটা ওদের দিয়েছে, বাকীটা নিজেরা রেখে দিয়ে ব্যবসা খুলেছে। যাক, রোহিংারা বুঝেছে যে, বাংলাদেশের সরকার সাহায্য না করলেও এখানে আসা যায়, থাকা যায়।

৬| ০৬ ই ডিসেম্বর, ২০১৬ ভোর ৬:২১

ডঃ এম এ আলী বলেছেন: যাহোক আর একটি ইস্যু প্রায় মাঠে মারা গেলো । ঠিকই বলেছেন এ পোস্টের কথাগুলুতে বেশ যুক্তি আছে মন্তব্যের প্রতি উত্তরের জামাত ভাত খায় দেখে, শেখ হাসিনা ভাত ছেড়ে দিয়েছেন অনেক আগে, উনি খিচুড়ি খান
কথাটায় ব্যপক বিনোদন পাওয়া গেল ।

০৬ ই ডিসেম্বর, ২০১৬ রাত ৮:০৬

চাঁদগাজী বলেছেন:



জামাতের ৭৮ বছরের ইতিহাস ভয়ংকর; মানুষজন অশিক্ষিত বলে এগুলো মনে রাখতে পারছে না; ওদের কোন পদক্ষেপই জাটির সাথে মিলে না।

৭| ০৭ ই ডিসেম্বর, ২০১৬ রাত ৩:০৯

শাব্দিক হিমু বলেছেন: রাজনীতি প্রিয় দেশ আমরা। ইস্যু পাইলেই সেটার সাথে রাজনীতি গুঁজে না দিলে ঠিক ঠাক সুখ পাওয়া যায়না। ক্ষমতাসীন দলের কাছ থেকে নির্ভার কোন পদক্ষেপ কিংবা মন্তব্য আশা করেছিলাম।

০৭ ই ডিসেম্বর, ২০১৬ ভোর ৬:৫৫

চাঁদগাজী বলেছেন:



রোহিংগা সমস্যা রাজনৈতিক

৮| ০৭ ই ডিসেম্বর, ২০১৬ রাত ৩:৪৭

কলাবাগান১ বলেছেন: "জামাতীদের ৭৮ বছরের রাজনৈতিক সফলতার ইতিহাস ভয়ংকর; এরা স্বর্ণ স্পর্শ করলে উহা ধুলাবালিতে পরিণত হয়"

০৭ ই ডিসেম্বর, ২০১৬ ভোর ৬:৫৭

চাঁদগাজী বলেছেন:



এরা গাড়ীর কালো ধুয়ার মতো অস্বাস্হ্যকর।

৯| ০৭ ই ডিসেম্বর, ২০১৬ দুপুর ১:৩২

বেরসিক কথক বলেছেন: you are a pure SAGOL.....

০৭ ই ডিসেম্বর, ২০১৬ রাত ৯:০০

চাঁদগাজী বলেছেন:



ভেঁড়ার গায়ে লেগেছে?

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.