নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সম্পদহীনদের জন্য শিক্ষাই সম্পদ

চাঁদগাজী

শিক্ষা, টেকনোলোজী, সামাজিক অর্থনীতি ও রাজনীতি জাতিকে এগিয়ে নেবে।

চাঁদগাজী › বিস্তারিত পোস্টঃ

কানাডার আদালতে বিএনপি যখন \'সন্ত্রাসী সংগঠন\'

২৩ শে ফেব্রুয়ারি, ২০১৭ রাত ৯:০৬



বিএনপি'কে যখন কানাডার আদালত সন্ত্রাসী বলছে, তখন জামাত, হেফাজত, বিকল্প মিকল্প, জাসদ মাসদের অবস্হা কি? সেগুলোকে বাদ দেন, কানাডার আদালতের চোখে আওয়ামী লীগের কি অবস্হা হবে? ১৯৯১ ও ২০০১ সালে বিএনপি দেশের বড় দল ছিলো; অনেকে বলছেন, নিরপেক্ষ ভোট দিলে আজও বিএনপি জয়ী হবে; তা'হলে সন্ত্রাসী সংগঠনকে ভোট দিয়ে যারা জয়ী করার সম্ভাবনা, তারা কি ধরণের লোক? উত্তর হবে, সন্ত্রাসী। তা'হলে বাংগালীদের বিরাট সংখ্যা কানাডিয়ানদের চোখে সন্ত্রাসী ব্যতিত কেহ নন; বিদেশীরা এভাবেই মুল্যায়ন করেন আমাদের রাজনীতিকে।

আসলে, গত চেয়ারম্যান ভোটে যেভাবে ভোট দেয়া হয়েছে, তা যদি কানাডার বিচারকদের সামনে আনা হয়, তারা আওয়ামী লীগকে সন্ত্রাসী সংগঠন ডাকবে, কখনো রাজনৈতিক দল ডাকবে না। আওয়ামী লীগকে দেশের বড় অংশ ভোট দিয়েছে; এরাও সন্ত্রাসী মনের দলে পড়বে। আওয়ামীদের সাথে কিছু জামাতীও চেয়ারম্যান হয়েছে, এদেরকে কাহারা ভোট দিয়েছে?

বিএনপি ও আওয়ামী ভোটারা দেশের ৯৫% ভোটার; কানাডার আদালতের চোখে, এরা সন্ত্রাসী মনের মানুষ, কমপক্ষে সন্ত্রাসী সংগঠনকে ভোট দেয়। পুরো জাতির অবস্হা দেখছেন?

যাক, আমরা কানাডার মানুসের মতো অত সৎ নই; তবে, আমরা সবাই সন্ত্রাসীও নই, সাধারণ মানুষ সন্ত্রাসী হয় না; কিন্তু সাধারণ মানুষের উপর সরকার ও রাজনৈতিক দলদের বিশাল প্রভাব আছে;সরকার ওরাজনৈতিক দলগুলো জাতিকে ভালো, কিংবা ভুল পথে নিয়ে যেতে পারে, জাতিকে শিক্ষিত করতে পারে, বা ভেঁড়া বানিয়ে রাখতে পারে; এরা জাতিকে জার্মানদের মত ধুলাবালিতে পারিণত করতে পারে, এরা জাতিকে ইরানীদের মত ফানাটিকে পরিণত করতে পারে।

বিএনপি'র কোন এক সন্ত্রাসী কানাডায় রাজনৈতিক আশ্রয় নিতে গিয়ে, বিএনপি'কে কানাডার বিচারকদের সামনে এসেছে; শামীম ওসমান, ড: হাছান যদি কানাডার আদালতে উঠে, আমরা আওয়ামী লীগের অবস্হা বুঝতে পারবো; জামাত ও হেফাজতের কাউকে কানাডার আদালতে দেখলে, বিচারক ভয়ে হয়তো পেছন দরজা দিয়ে পালিয়ে যাবে।

মন্তব্য ৩৮ টি রেটিং +৩/-০

মন্তব্য (৩৮) মন্তব্য লিখুন

১| ২৩ শে ফেব্রুয়ারি, ২০১৭ রাত ৯:৪৫

শামীম সরদার নিশু বলেছেন: মাঝখান থেকে ভোগান্তি সইছি আমরা আমজনতা।

২৩ শে ফেব্রুয়ারি, ২০১৭ রাত ৯:৫০

চাঁদগাজী বলেছেন:


রাজনীতিবিদদের অপরাধকে ঠেকাতে না পারলে, তার দায় বইতে হবে, সাধারণ লজিক।

২| ২৩ শে ফেব্রুয়ারি, ২০১৭ রাত ১০:২০

শাহাদাৎ হোসেইন (বেকুবের ছায়া) বলেছেন:

যারা সৌখিন পর্দানশীন তাদের ঘোমটা আবার বেশিক্ষণ থাকে না, আমারও একই অবস্থা। ঈশ্বরদী আসতে আসতে ভিড় তেমন নেই তবে দুয়েকজন দাঁড়িয়ে তখনও। আর করি না বলেই, লেখা চুরি সংক্রান্ত বিষয়ে আজ আপনাদের সামনে এমন কিছু পদ্ধতি নিয়ে হাজির হলাম, যে পদ্ধতি গুলো অনুসরণ করলে হয়তো অনলাইন থেকে আপনার লেখা চুরির হার আশানুরূপ ভাবে কমে যেতে পারে! আর উক্ত আল্টিমেটামে একটাও বলা যেতে পারে যে, আগামী ঊনচব্বিশ ঘন্টার মধ্যে যদি দেশের প্রত্যেকটা লেখা চোরের কাছ থেকে তাদের চুরির যন্ত্রাংশ বাজেয়াপ্ত করে তাদেরকে ধরে ধরে লকাপে না ঢোকানো হয়, তাহলে আগামী যে কোন ঈদের পরে এর থেকে আরো বেশি কঠোর আন্দুলোনের ডাক দিয়ে পুরো দেশ অচল করে দেওয়া হইবেক। আপনার লেখাটি আমার নিকট খুব বেশি গুরুত্বের দাবী রাখে না কারন আমি নিজে সেই কাতারের লেখক নই যে, আমার লেখা চুরি যাবে। তবে ব্লগে যে সকল ভাল লেখকদের লেখা নিয়মিত চুরি যাচ্ছে, তাদের জন্য বেশ কামের পোস্ট!

দেশের সব চোরদেরকে ধরে ধরে মক্কা-মদিনা, গয়া-কাঁশি, গীর্জা-প্যাগোডা কিংবা বৃন্দাবন অথবা ঐজাতীয় কোন ধর্মীয় উপসানলয়ে পাঠানো যেতে পারে। যদিও আমরা জানি, 'চোরায় না শোনে ধর্মের কাহিনী!' কিন্তু এক্ষেত্রে হয়তো শুনলেও শুনতে পারে। গত দুই মাস ধরে প্রতিদিন সন্ধ্যায় আমরা ঘণ্টাব্যাপী অনলাইনে চ্যাট করি। আমরা কখনই কিছু গোপন করতাম না। একে অপরের কাছে সারাদিনের ঘটে যাওয়া প্রতিটি টুকিটাকি ঘটনা শেয়ার করতাম, আমাদের দুজনার অনুভুতি আচার আচরণ এত নিখুতভাবে মিলে যেত যে আমি তার প্রতি আরও দুর্বল হয়ে পড়তাম। আমি তাকে ধরেই নিয়েছিলাম সে আমার আত্মার আপন। কেননা কখন-কোথায় যে কার হেদায়েত হবে, সেটা যে কেবল ঐ উপরওয়ালাই ভাল জানেন। এটা হল একদম সর্বশেষ পদ্ধতি। আর এই পদ্ধতি যদি কাজ না করে, তাহলে বুঝবেন এ রাজ্য আমাদের জন্য না; বরং এটা কেবল চোরেদেরই রাজ্য। এখানে আমরা কেবল তাদের প্রজা। যাই হোক একদিন জোন্স আমাকে বলল তার একটি মেয়ের সাথে পরিচয় হয়েছে নাম জুই। একাকীহৃদয়.কমে। মেয়েটি ওকে বলেছে ও নিউ হ্যাম্পশায়ারে একটি খামারে বড় হয়েছে, আর ও ওর হাইস্কুলেরই এক ছেলেকে ভালোবেসে বিয়েও করেছিলো, কিন্তু যুদ্ধের সময় ওর স্বামীকে শত্রুরা হত্যা করেছিলো। বিগত দুই বা তিন বছর ধরে ও একটি মোটেলে গৃহকর্মী হিসেবে কাজ করে। যদিও মেয়েটি কলেজে যেতে চায় নতুন করে পড়াশুনা শুরু করতে চায়, কবিতা লিখতে চায়।

২৪ শে ফেব্রুয়ারি, ২০১৭ রাত ২:০২

চাঁদগাজী বলেছেন:



আপনি মনে হয়, কমেন্ট করতে চাচ্ছেন? সঠিকভাব ব্লগিং করুন; সবার জন্য সমান সুযোগ আছে ব্লগে।

৩| ২৩ শে ফেব্রুয়ারি, ২০১৭ রাত ১০:৩১

গেম চেঞ্জার বলেছেন: যারা যারা বিএনপির এই মহতী(!) অর্জনে সুখ পাচ্ছেন তাদের যদি একই পাল্লায় মাপা হয় তাদের সেটা ভাবার মতো কমন সেন্স আছে বলে মনে হয় না। বাংলাদেশের রাজনীতি নিয়ে আমার যা ধারণা-
তাদের বন্ধু জামাত, তাদের শত্রু আওয়ামিলীগ উভয় শিবিরেই মিস্টি খাবার মতো অবস্থা হয়েছে।

বাংলাদেশ একটা পরিবর্তনের মধ্যে আছে। রাজনীতিওয়ালাদের মাথাগুলো পরিবর্তনের কাজটা শুরু হবে কয়েক বছরের মধ্যেই হয়তো। ডোনাল্ড ট্রাম্প টাইপ কেউ আসলেও অবাক হব না।

২৩ শে ফেব্রুয়ারি, ২০১৭ রাত ১০:৩৭

চাঁদগাজী বলেছেন:


বাংলাদেশের রাজনীতিবিদরা মানুষকে মোটামুটি রাজনীতি-বিমুখ করতে সমর্থ হয়েছে; আরো চেস্টা চালাবে; দেখা যাক, কোথায় গিয়ে থামে।

৪| ২৩ শে ফেব্রুয়ারি, ২০১৭ রাত ১০:৩৪

মিঃ আতিক বলেছেন: "সঙ্গীর গুন পশিয়াছে মম মাঝে গো" জামাতি সন্ত্রাসিদের সাথে ১৯৯৮ থেকে আজঅব্দি, বি এন পি আর এখন স্বকীয় কোন দল নয়।

২৩ শে ফেব্রুয়ারি, ২০১৭ রাত ১০:৪৭

চাঁদগাজী বলেছেন:


বিএনপি হয়তো দল, তবে রাজনৈতিক দল নয়, মারাঠাদের দল।

৫| ২৩ শে ফেব্রুয়ারি, ২০১৭ রাত ১১:৩৭

টুনটুনি০৪ বলেছেন: ----------------------

২৪ শে ফেব্রুয়ারি, ২০১৭ রাত ১:৫৭

চাঁদগাজী বলেছেন:



আপনার কি বোর্ড পুরো নস্ট হয়নি, একটা বাটন কাজ করছে, হতবাক হওয়ার মতো ব্যাপার!

৬| ২৪ শে ফেব্রুয়ারি, ২০১৭ রাত ১২:০২

নেয়ামুল নাহিদ বলেছেন: যেখান থেকে, যেই ডিসিশন নেওয়া হোক না কেন - আমার মনে হয়, কোন না কোনভাবে পক্ষপাতিত্ব হয়-ই।
আমি বুঝাতে চাচ্ছি, নিরপেক্ষভাবে নেওয়া হয় না অথবা গবেষণার সুযোগ থাকে না।

২৪ শে ফেব্রুয়ারি, ২০১৭ রাত ১:৫৯

চাঁদগাজী বলেছেন:



কানাডার আদালত নিশ্চয়ই বিএনপি আওয়ামী লীগের কেহ নয়; তারা এদের কার্যকলাপ দেখার পর, সেগুলোকে রাজনৈতিক ভাবার কোন কারণ আছে বলে মনে হয় না।

৭| ২৪ শে ফেব্রুয়ারি, ২০১৭ রাত ১:৩১

জেনুইন শাহাদাৎ হোসাইন (সত্যের ছায়া) বলেছেন:


গাজী ভাই দেখেন দেখেন কে জানি আমার আসল নিক শাহাদাৎ হোসেইন (সত্যের ছায়া) হ্যাক করে উল্টাপাল্টা পোস্ট/,মন্তব্য করছে। এরউপর নতুন কারা জানি শাহাদাৎ হোসেইন (বেকুবের ছায়া), শাহাদাৎ হোসেইন (সত্যের ছায়.) নামে বদনামি নিক করে উল্টাপাল্টা মন্তব্য করছে পোস্টে পোস্টে।

২৪ শে ফেব্রুয়ারি, ২০১৭ রাত ২:০০

চাঁদগাজী বলেছেন:


এটি বিশাল সমস্যা; আমি এই সমস্যার সাথে পরিচিত।

৮| ২৪ শে ফেব্রুয়ারি, ২০১৭ ভোর ৬:৩৩

ডঃ এম এ আলী বলেছেন: বিষয়টা পুরা বাংলাদেশের জন্যই একটি অশনি সংকেত , তবে কেও কেও বিষয়টার গুরুত্ব না বুঝে দেখা যায় খুবই উল্লেসিত ।

২৪ শে ফেব্রুয়ারি, ২০১৭ ভোর ৬:৫৭

চাঁদগাজী বলেছেন:


পাহাড়ে বানর দেখলে, কখনো বুঝা যাবে না যে, তাদের কোন অসুবিধা আছে; যদিও বানরদের জন্য সবকিছুই কমে আসছে।

৯| ২৪ শে ফেব্রুয়ারি, ২০১৭ সকাল ৮:৪০

জসীম অসীম বলেছেন: এটা অবশ্যই অশনি সংকেত । এটা আমাদের কারো জন্যই মহা আনন্দের বিষয় নয়। এবার আমরা আওয়ামীলীগ-বি.এন.পি...যে যা-ই করি না কেন।

২৪ শে ফেব্রুয়ারি, ২০১৭ সন্ধ্যা ৭:০৫

চাঁদগাজী বলেছেন:



আমাদের রাজনৈতিক দলগুলো এত নীচু মানের যে, বিদেশীরা এদেরকে জংগী হিসেবে চেনে।

১০| ২৪ শে ফেব্রুয়ারি, ২০১৭ বিকাল ৪:৩৫

টুনটুনি০৪ বলেছেন: আপনি ঠিকই বলেছেন । কিছু ঐরকমই।

২৪ শে ফেব্রুয়ারি, ২০১৭ সন্ধ্যা ৭:০৭

চাঁদগাজী বলেছেন:



পশ্চিমের লোকদের ধারণায় ভুল নেই, ওরা দেখছে আমাদের রাজনীতিবিদরা কোন গাছে ফুল।

১১| ২৪ শে ফেব্রুয়ারি, ২০১৭ সন্ধ্যা ৬:০৫

ফরিদ আহমদ চৌধুরী বলেছেন: বিএনপি'র কোন এক সন্ত্রাসী কানাডায় রাজনৈতিক আশ্রয় নিতে গিয়ে, বিএনপি'কে কানাডার বিচারকদের সামনে এসেছে; শামীম ওসমান, ড: হাছান যদি কানাডার আদালতে উঠে, আমরা আওয়ামী লীগের অবস্হা বুঝতে পারবো; জামাত ও হেফাজতের কাউকে কানাডার আদালতে দেখলে, বিচারক ভয়ে হয়তো পেছন দরজা দিয়ে পালিয়ে যাবে। না হেসে পারলাম না। তবে পোষ্ট অবশ্যই হাস্যকর নয়। পথ দেখানোর মতো পোষ্ট। আর যা বুঝলাম তাি’ হলো আমাদেরকে মানুষ হতে হবে।

২৪ শে ফেব্রুয়ারি, ২০১৭ সন্ধ্যা ৭:০৮

চাঁদগাজী বলেছেন:


বিশ্ব আমাদের রাজনীতিবিদদের নিয়ে সমস্যায় আছে।

১২| ২৪ শে ফেব্রুয়ারি, ২০১৭ সন্ধ্যা ৬:০৭

ফরিদ আহমদ চৌধুরী বলেছেন: আমার পোষ্টে একটা পরামর্শ দিয়েছিলেন। কিন্তু আপাতত তা’ করছিনা। তবে ভালবাসেন বলে কৃতজ্ঞতা জানিয়ে গেলাম।

২৪ শে ফেব্রুয়ারি, ২০১৭ সন্ধ্যা ৭:১০

চাঁদগাজী বলেছেন:



যেহেতু সমস্যা তেমন কিছু নয়, সমাধানও জরুরী নয়।

১৩| ২৪ শে ফেব্রুয়ারি, ২০১৭ রাত ৮:৫২

সাইমুম সাব্বির বলেছেন: কানাডার আদালত কিসের ভিত্তিতে একথা বলেছেন সেটা তারাই ভাল জানেন,তবে যারা নিজস্বার্থ হাসিলের জন্য দেশকে বিকিয়ে দিতে পারেন তারা অপজিশনে বেকায়দায় ফেলতে বিচারক নামক কিছু লোককে টাকা খাওয়াতেই পারে,এটা স্বাভাবিক।সুতরাং এটা নিয়ে মাথা ঘামানোর কিছু নেই।

২৪ শে ফেব্রুয়ারি, ২০১৭ রাত ১০:০৩

চাঁদগাজী বলেছেন:



আপনার চিন্তা শক্তি সীমিত; কানাডার কোন বিচারক টাকা নিয়ে এই ধরণের কথা উচ্ছারণ করবে বলে মনে হয় না; এবং টাকা নিয়ে বললেও, ভুল কিছু বলেনি।

১৪| ২৪ শে ফেব্রুয়ারি, ২০১৭ রাত ৮:৫৯

সাহসী সন্তান বলেছেন: বিম্পির দেখি ইদানিং কোথাও বেইল নাই! দলটা ধিরে ধিরে যেন তলানীর থেকে আরো তলানীতে গিয়ে ঠেকছে! আচ্ছা এর থেকে পরিত্রান পাওয়ার মত কোন পরামর্শ কি আপনার কাছে আছে?

যদিও জানি কোন কাজ হবে না! তবুও একটু শুনি.....

২৪ শে ফেব্রুয়ারি, ২০১৭ রাত ১০:০১

চাঁদগাজী বলেছেন:


বিএনপি'র এই অবস্হা হওয়ার কথা ছিল ১৯৮২ সালে; তারা বেকুবের রাজ্যে অনেকদিন বিনা-রাজনীতিতে রাজতন্ত্র চালিয়ে গেছে।

রাজনীতি করলে, এখনো বিএনপি ফিরে আসতে পারবে; খালেদা জিয়াকে বের করে দিয়ে, ড: মইন খান যদি দলের হাল ধরে, দলকে রাজনীতিতে সম্পৃক্ত করে, তাদের সময় লাগবে, কিন্তু ফিরে আসতে পারবে।

১৫| ২৪ শে ফেব্রুয়ারি, ২০১৭ রাত ৯:১৩

আহা রুবন বলেছেন: দেশের বিরাট একটা অংশ এই সংবাদে আনন্দ করতে পারছে। আবার উল্টো যেদিন হবে বাকি অংশ গুড় খেয়ে ফুর্তি করবে, খারাপ কী! :D আমরা আনন্দ চাই :P

২৪ শে ফেব্রুয়ারি, ২০১৭ রাত ৯:৫৭

চাঁদগাজী বলেছেন:



বেকুবেরা নিজের অবস্হান বুঝে না, তাই আনন্দের শেষ নেই তাদের।

১৬| ২৪ শে ফেব্রুয়ারি, ২০১৭ রাত ৯:২৪

মাহমুদুর রহমান সুজন বলেছেন: ১৯৭১ সালে একটি মাত্র দলের আহ্বানে সারাদেশের জনতা যুদ্ধে যাপিয়ে পড়েছিল, আর যুদ্ধ করে দেশ স্বাধীন করে নিল। তখন কিন্তু অন্য আর কোন দলের বেইল ছিলনা। তারপর একদিন এই আওয়ামী দলই নিজেরা বিচ্ছিন্নতাবাদীতে পরিনত হল। অনেক বছর লেগেছে জোরদার হতে। যদিও সৎভাবে নয় চুরি ,চুপটি আতাতের মতো এমন হেন কর্ম বাদ রাখেনি। যাইহোক বিএনপি তারা দুধে দোয়া কেহ নয় তাদের দুরাবস্থা তারাই তৈরী করেছেন। এমন করে সবাই তার কৃতকর্মের ফল ভোগ করবেন। আমরা শুধ কালেন স্বাক্ষি মাত্র।

২৪ শে ফেব্রুয়ারি, ২০১৭ রাত ৯:৫৫

চাঁদগাজী বলেছেন:



আমরা শুধু কালের সাক্ষী হলে চলতো, আমরা তাদের দখলের কাছে পরাজিত মানুষ

১৭| ২৪ শে ফেব্রুয়ারি, ২০১৭ রাত ১০:২৫

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন:
যাক, আমরা কানাডার মানুসের মতো অত সৎ নই; তবে, আমরা সবাই সন্ত্রাসীও নই, সাধারণ মানুষ সন্ত্রাসী হয় না; কিন্তু সাধারণ মানুষের উপর সরকার ও রাজনৈতিক দলদের বিশাল প্রভাব আছে;সরকার ওরাজনৈতিক দলগুলো জাতিকে ভালো, কিংবা ভুল পথে নিয়ে যেতে পারে, জাতিকে শিক্ষিত করতে পারে, বা ভেঁড়া বানিয়ে রাখতে পারে; এরা জাতিকে জার্মানদের মত ধুলাবালিতে পারিণত করতে পারে, এরা জাতিকে ইরানীদের মত ফানাটিকে পরিণত করতে পারে। " - খুব গুরুত্বপূর্ণ কথাগুলো।

২৪ শে ফেব্রুয়ারি, ২০১৭ রাত ১০:৩৮

চাঁদগাজী বলেছেন:


কানাডার বিচারক বাংগালীদের সাহায্য করেছেন উনার বিচার শক্তি প্রয়োগ করে।

১৮| ২৬ শে ফেব্রুয়ারি, ২০১৭ রাত ১২:১৮

সাইমুম সাব্বির বলেছেন: কোনদিক দিয়ে বিএনপি সন্ত্রাসী সংগঠন বলবেন কি?

২৬ শে ফেব্রুয়ারি, ২০১৭ রাত ১২:৩১

চাঁদগাজী বলেছেন:


মাথার দিক থেকে, ভাবনার দিক থেকে, ষড়যন্ত্রের দিক থেকে,হত্যার দিক থেকে, সব দিক থেকে; কানাডিয়ান বিচারক যখন বলেছেন, সেটাই সঠিক, আপনারটা সঠিক নয়।

১৯| ২৬ শে ফেব্রুয়ারি, ২০১৭ সকাল ১১:০৮

সাইমুম সাব্বির বলেছেন: সত্যিই সেলুকাস,আচ্ছা কানাডিয়ানরা কি ফেরেস্তা নাকি,না তারা দুর্নীতি মুক্ত?রায়ের স্বপক্ষে যুক্তি দেখান

২৬ শে ফেব্রুয়ারি, ২০১৭ সন্ধ্যা ৭:৫৬

চাঁদগাজী বলেছেন:


ফেরেস্তা সম্পর্কে যেসব বর্ণনা দেয়া হয়েছে, কানাডিয়ান বিচারক ফেরেস্তা থেকে অনেক উন্নত হবে, মনে হয়।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.