নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সম্পদহীনদের জন্য শিক্ষাই সম্পদ

চাঁদগাজী

শিক্ষা, টেকনোলোজী, সামাজিক অর্থনীতি ও রাজনীতি জাতিকে এগিয়ে নেবে।

চাঁদগাজী › বিস্তারিত পোস্টঃ

পোপের সামনে জাতিকে ছোট করলো গর্দভ আগাছা সন্ত্রাসীরা

৩০ শে নভেম্বর, ২০১৭ সকাল ৮:১৬



পোপ আসার ৩/৪ দিন আগে, প্ল্যান করেই নাটোরে খৃষ্টান ধর্ম-যাজককে অপহরণ করলো সন্ত্রাসীরা, শুধুমাত্র জাতির মুখে কালিমা মাখানোর জন্য, মনে হয়। বাংলা মা দুনিয়ার সন্ত্রাসী, মন্ত্রাসী আর গার্বেজ প্রসব করছেন আজকাল, দেশ ভরে যাচ্ছে আগাছায়! বিএনপি, জামাত, আওয়ামী লীগ এদের পালন করছে, মনে হয়; না হয়, এরা থাকে কিভাবে দেশে?

নাটোর না পাটোর শিক্ষিত বাংগালীদের কাছে বেশ পরিচিত যায়গা; এক সময় রাণী ভবানীর এলাকা, ভালো লোকজন ছিলেন এসব এলাকায়; মনে হয়, এই এলাকার নারী ছিলেন আমাদের প্রখ্যাত বনলতা সেন। এখন এসব এলাকা সন্ত্রাসীদের দখলে চলে গেছে। ঢাকার বাহিরের লোকজন নিয়ে সরকার তেমন মাথা ঘামায় না, সরকারের সব বাহিনী মাহিনী, পিলখানা, পায়খানা সবই ঢাকাতে; সব টাকা ঢাকাতেই হাত বদল হয়; দুরের এলাকাগুলোতে সন্ত্রাসীরা নিজেদের রাজত্ব কায়েম করেছে।

দেশে প্রচুর লোকজন আছে, যাদের কার্যকলাপ, ব্যবসা বাণিজ্য, আচরণ পুরোপুরিই জাতির বিপক্ষে যায় সব সময়; এরা এই জাতির ভালো চায় না, এরা নিজেরাও ভালো থাকতে চায় না, সন্ত্রাস মন্ত্রাসই এদের পেশা। এদের উপর নজরদারী করার লোকজনের অভাব; সরকারের ক্ষমতাশালী সব লোকজন শুধু ঢাকায় বসে অর্ডার পাঠায়; দুরের এলাকাগুলোতে থাকে লতাপাতা, কার কথা কে শোনে!

বাংলাদেশের মুখে চুনকালি ভালোভাবেই মাখালো দেশবিরোধীরা। এমনিতেই খৃষ্টানরা আমাদের লোকজনদের দেখলেই ভয় পায়; এখন পোপ বাংলাদেশে এসেই খারাপ খবর পাবে। এই পোপটা ভালো আছে, নিজেই জীবনে কষ্ট করে মানুষ হয়েছেন; আর্জেন্টিনার দরিদ্রদের কষ্ট দেখেছেন, মানুষকে সাহায্য করার চেষ্টা করেছেন; ভ্যাটিকান বাংলাদেশকে সাধ্যানুসারে সাহায্য করে থাকে; এখন বাংলাদেশের নির্বোধেরা পোপের মনে কষ্ট দিলো, জাতির মুখে চুনকালী মাখালো!

মন্তব্য ৭১ টি রেটিং +৪/-০

মন্তব্য (৭১) মন্তব্য লিখুন

১| ৩০ শে নভেম্বর, ২০১৭ সকাল ৮:২৭

উম্মু আবদুল্লাহ বলেছেন: কিছুদিন পরে হয়ত উপর মহল থেকে বলা হবে তিনি নিজেই আত্মগোপন করে আছেন । যেমনটি বলা হয়েছিল ইলিয়াস গুমের পরে।

৩০ শে নভেম্বর, ২০১৭ সকাল ৮:৩৫

চাঁদগাজী বলেছেন:


কারা গুম করছে, সরকার মানুষকে পরিস্কার ধারণা দিতে পারেনি; তবে, ইলিয়াসের মত লোককে নিয়ে সমস্যা আছে, এরা শয়তানের চেয়ে ধুরন্ধর; গুমের জন্য সে ভালো উদাহরণ নয়; সাম্প্রতিককালে সাংবাদিক ও লেকচারারের কি হলো সেটা যদি সরকার বের করতে পারে, তখন সরকারকে সরকার বলা যেতো

২| ৩০ শে নভেম্বর, ২০১৭ সকাল ৮:৪৪

রূপক বিধৌত সাধু বলেছেন: দেশে প্রচুর লোকজন আছে, যাদের কার্যকলাপ, ব্যবসা বাণিজ্য, আচরণ পুরোপুরিই জাতির বিপক্ষে যায় সব সময়; এরা এই জাতির ভালো চায় না, এরা নিজেরাও ভালো থাকতে চায় না, সন্ত্রাস মন্ত্রাসই এদের পেশা।" এই শ্রেণি নিজেরাই বোঝে না তারা নিজেরা কী চায় কী চায় না। আরেকটা শ্রেণি শুধু অপরকে দোষারোপ করাতেই ব্যস্ত থাকে; নিজেদের কোন দায় পায় না!

৩০ শে নভেম্বর, ২০১৭ সকাল ১১:১৩

চাঁদগাজী বলেছেন:


তবে, জাতির একটা বিরাট অংশ, জাতির বিপক্ষে কাজ করেই যাচ্ছে; এরা জাতির ক্ষতি করেই চলছে; এদের কেউ না কেউ একাজ করেছে।

৩| ৩০ শে নভেম্বর, ২০১৭ সকাল ৮:৪৪

মোস্তফা সোহেল বলেছেন: এই পোপ তো মিয়ানমারে গিয়ে রোহিঙ্গা ইস্যু নিয়ে টু শব্দ করেনি।
তাহলে তো এই পোপকে আস্ত গর্দভ বলা যায়।
এই পোপরে নিয়া কি বাংলাদেশ ধুয়ে পানি খাবে।বেটা একটা রাবিশ।

৩০ শে নভেম্বর, ২০১৭ সকাল ১১:২৮

চাঁদগাজী বলেছেন:



উনি রাজনৈতিক নেতা নন; আপনি যেভাবে উনাকে পছন্দ করছেন না, বার্মাও নিশ্চয় উনাকে পছন্দ করেনি তেমন।

৪| ৩০ শে নভেম্বর, ২০১৭ সকাল ১০:০০

জগতারন বলেছেন:
মোস্তফা সোহেল বলেছেন: এই পোপ তো মিয়ানমারে গিয়ে রোহিঙ্গা ইস্যু নিয়ে টু শব্দ করেনি।
তাহলে তো এই পোপকে আস্ত গর্দভ বলা যায়।
এই পোপরে নিয়া কি বাংলাদেশ ধুয়ে পানি খাবে।বেটা একটা রাবিশ।


সাথে গবেট শব্দটা এর প্রতি যায়।

৩০ শে নভেম্বর, ২০১৭ সকাল ১১:১৫

চাঁদগাজী বলেছেন:


উনি ওখনে কি করেছেন, সেটা এখনো জানা যায়নি

৫| ৩০ শে নভেম্বর, ২০১৭ সকাল ১০:১১

মোহেবুল্লাহ অয়ন বলেছেন: সমস্যা নেই, পোপকে যেই উষ্ণ অভ্যর্থনা জানবে তাতে পোপ সব ভুলে যাবে। :P নটরডেম কলেজে দেখলাম বিশাল আয়োজন চলছে পোপের আগমনের উদ্দেশ্যে। পোপ খুশি মনেই ফিরে যাবে।

৩০ শে নভেম্বর, ২০১৭ সকাল ১১:১৭

চাঁদগাজী বলেছেন:


বাংলাদেশ সম্পর্কে ইউরোপ সবকিছু জানে

৬| ৩০ শে নভেম্বর, ২০১৭ সকাল ১০:৩০

নাঈমুর রহমান আকাশ বলেছেন: চাঁদগাজী সাহেবের পোস্টে সাধারণ মানুষের কমেন্ট দেখেই এটা স্পষ্ট হয়ে যায় যে এদের অন্যধর্মের মানুষদের ওপরে বিন্দুমাত্র শ্রদ্ধাবোধের শিক্ষা দেয়া হয়নি।
অবশ্য এটা আজকালকার মুসলমানদের সবচেয়ে বড় ভুল শিক্ষা, অমুসলিমদের প্রতি অসম্মান, ঘৃণা, বিদ্বেষ থেকেই মুসলমানদের মধ্যে জঙ্গিবাদের বিস্তার বেশী ঘটছে।
যদিও এরা রাসূলূল্লাহ (সা.) এর অন্যান্য ধর্মের মানুষের সাথে আচরণের উদাহরণগুলো জানে না। তাদের এটাও জানা নেই যে মদীনাতেও রাসূল (সা.)-এর সময়ে বহু অমুসলিম বাস করতো এবং তারা পূর্ণ ধর্মীয় স্বাধীনতা উপভোগ করতো। তাদের জানা থাকবে না রাসূল (সা.) অমুসলিমদের সাথে কেমন ব্যবহার করতে নির্দেশ দিয়েছেন। তারা শুধু বিভিন্ন যুদ্ধে মুসলমানদের হাতে অমুসলিম বধের গল্প জানে।
কারণ এটাই শিক্ষা তাদের হুজুরদের। এসবই জুম্মার খুতবায় চলে প্রতিটি মসজিদে।
পোপের আন্তর্জাতিক পদমর্যাদা বা ক্ষমতা-সম্মান সম্পর্কে তাদের কোনও ধারণাও নেই। খ্রীস্টধর্মের সারাবিশ্বে মোট অনুসারী যে এখন ইসলামের চেয়েও বেশী এটাও তারা খেয়াল রাখে না। কাউকে সম্মান দিয়ে কথা বলাটা, বিশেষত তিনি যখন ধর্মীয় নেতা হন, সেটা তাদের শেখানো হয়নি।
পোপ যদি এদেশের মানুষের প্রকৃত মান আগে থেকে জেনে থাকেন, তো তিনি যে এই একটা মাত্র অপহরণের ঘটনায় বিন্দুমাত্র অবাক হবেন না এটা বলাই বাহুল্য। বরং আরও বেশী অপহরণ হয়নি এতেই স্বস্তি পাবেন।

৩০ শে নভেম্বর, ২০১৭ সকাল ১১:১৮

চাঁদগাজী বলেছেন:



পোপ চলে যাওয়ার পর, উনার বিরাট সমালোচনা হবে; সরকারের সমালোচনা হবে।

৭| ৩০ শে নভেম্বর, ২০১৭ সকাল ১০:৩৫

আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম বলেছেন: সুশাসন না থাকলে যা হয় আর কি। সরকার একসাথে অনেকগুলো ফ্রন্ট খুলে বসে আছে। গোদের ওপর বিষফোঁড়া রোহিঙ্গা সমস্যা। সরকার কোন দিকেই ঠিকভাবে মনোযোগ দিতে পারছে না।

৩০ শে নভেম্বর, ২০১৭ সকাল ১১:২০

চাঁদগাজী বলেছেন:


সরকার নিজেদের জন্য দেশকে ব্যবহার করছে মাত্র, জমিদারী

৮| ৩০ শে নভেম্বর, ২০১৭ সকাল ১০:৪২

কামরুননাহার কলি বলেছেন: রাসুল (সঃ) বলে গেছেন তোমরা যার যার ধর্ম সে সেই পালন করো। কারো ধর্ম নিয়ে বারবারি কারো না। কারো ধর্মের উপর আঘাত করো না, যার যার ধর্ম তার তার কাছেই বড়ো। পৃথিবীতে যত নবী রাসুলগণ এসেছেন তারা কিন্তু কখনো ধর্ম নিয়ে বারাবারি করেননি বরং অমুসলিমরাই সবসময় ইসলাম ধর্মের উপর আঘাত করেছে। এবং এখনো করে থাকে। তাই বলে কি আমরাও তাদের মতো হয় যাবে । তাহলে অমুসলিম আর মুসলিম এর মধ্যে পার্থ্যক কি রইলো। আল্লাহ কাছে তো এদের জন্য সেই পরস্কার রযেছে। তা নিয়ে আমাদের কি দরকার আছে সে মুসলিম হয়ে, মানুষ হয়ে অন্য মানুষদের হত্যা করবো। এটা কিন্তু কোন ধর্মেরই বলা নাই যে তোমরা মানুষ হত্যা করো। তবুও পৃথিবীর সব ধর্মেরই মানুষ হয়ে মানুষকে নির্মম ভাবে হত্যা করে যাচ্ছে তো যাচ্ছে।

৩০ শে নভেম্বর, ২০১৭ সকাল ১১:২৭

চাঁদগাজী বলেছেন:



মুসলমানেরা নিজ দেশ ছেড়ে খৃষ্টান দেশে পাড়ি জমাচ্ছে নিরপত্তার আশায়।

৯| ৩০ শে নভেম্বর, ২০১৭ সকাল ১১:৩২

কামরুননাহার কলি বলেছেন: বিশ্বের সব থেকে বেশি অমুসলিমরা মুসলিমদের হত্যা করে আসছে এবং করছে।

৩০ শে নভেম্বর, ২০১৭ বিকাল ৩:৫১

চাঁদগাজী বলেছেন:


এই মহুর্তে মুসলিম দেশগুলো মোটামুটি ব্যর্থ দেশে পরিণত হচ্ছে কিংবা সেইদিকে এগুচ্ছে

১০| ৩০ শে নভেম্বর, ২০১৭ সকাল ১১:৫২

চিন্তক মাস্টারদা বলেছেন: চাঁদগাজী ভাই,
বিএনপি, জামাত, আওয়ামীলীগ এদের পালন করছে মনে হয়। আপনার ধারণা শতভাগ নিশ্চিত। স্বাধীনতা পূর্ব সময়ে "সন্ত্রাসী কর্মকাণ্ডকে" একাডেমিক ভাবে শিক্ষা দেওয়া হয়নি, শিক্ষা দেওয়া শুরু হয়েছে স্বাধীনতা পরবর্তী সময়ে। শেখ সাহেবের আমলে। ফল সরূপ শেখ সাহেব এমনই এক সন্ত্রাসী কর্মকাণ্ডে আক্রান্ত হলেন। পরবর্তী জিয়াউর রহমান সাহেব সেই ধারায় "সন্ত্রাসী কর্মকাণ্ড" লালনপালন করেন। তিনি বিশ্বাস করতেন, "বাঙালি শক্তের ভক্ত"। আর এই শক্ত হতে যেয়ে উনি সন্ত্রাসীর পূজা করেছেন। জামাতের কথা বলতে গেলেই স্বাধীনতা যুদ্ধ চলাকালীন সময়ে তাদের মুনাফিক চিত্র ভেসে আসে। সব মিলিয়ে বাংলাদেশ আজ অপরাজনীতির নর্দমারর সমুদ্রে ডুবে আছে। এমন স্বার্থান্ধ রাজনীতিবীদদের কাছ থেকে আমরা সঠিক প্রায়োগিক ক্ষমতার আশা করলেও তা বাস্তবিক রূপে পাব; সেটা কল্পনা। আমাদের বর্তমান প্রজন্ম ও আগামী প্রজন্মকে সতর্ক পথে এগুতে হবে। আন্দোলনে সক্রিয় ভূমিকা রাখতে হবে। সবশেষে : বর্তমান সময়ে চলমান সকল গুম ও দুষ্কৃত কর্মের দৃশ্যমান অবস্থা দেখার পরও যারা মুখে তালা লাগিয়ে ঘুরেন তাদেরকে ধিককার জানাই।
শুভকামনা থাকলো সকলের জন্য।

৩০ শে নভেম্বর, ২০১৭ বিকাল ৩:৫৩

চাঁদগাজী বলেছেন:



রাজনৈতিক দলগুলো সন্ত্রী পালন করে আসছে।

১১| ৩০ শে নভেম্বর, ২০১৭ দুপুর ১২:১০

সেয়ানা পাগল বলেছেন: @কামরুননাহার কলি
আপনি কোন হুজুরের খুতবা শোনেন একটু জানালে বাধিত হব।

১২| ৩০ শে নভেম্বর, ২০১৭ দুপুর ১২:৩৪

টারজান০০০০৭ বলেছেন: খ্রিস্টান বিশ্বের রাজাদের রাজা, শান্তির দূত মহামান্য পোপের আগমনে বাংলাদেশ আপ্লুত ! তিনি শান্তির জন্য প্রার্থনা করিবেন ! তাহার প্রার্থনায় রোহিঙ্গারা পূর্ব তিমুরের মতন স্বাধীনতা পাইবে এই আশা করি। তাহার মতন সম্মানিত মেহমানের বাংলাদেশ সফরের সময়েই কেন অপহরণ হইল ভাবিয়া দেখার বিষয় ! আজকে পত্রিকায় দিয়াছে মুক্তিপণ নাকি মাত্র ৩ লক্ষ টাকা ! এতবড় খবর সৃষ্টিকারী অপহরণের মুক্তিপনের অংকও বিস্ময়কর বটে !

৩০ শে নভেম্বর, ২০১৭ বিকাল ৩:৫৭

চাঁদগাজী বলেছেন:


বিশ্বে ভেটিকানের প্রভাব আছে, এবং সেটা অশান্তির সৃষ্টি করছে না।

১৩| ৩০ শে নভেম্বর, ২০১৭ দুপুর ১২:৪৪

বাবুরাম সাপুড়ে১ বলেছেন: সব ইহুদী -নাছারাদের ষড়যন্ত্র !

৩০ শে নভেম্বর, ২০১৭ বিকাল ৩:৫৮

চাঁদগাজী বলেছেন:



ধর্মীয় দিক থেকে দেখতে গেলে, মুসলমানেরা খৃষ্টানদের উপর নির্ভরশীল এখন।

১৪| ৩০ শে নভেম্বর, ২০১৭ দুপুর ১:২৯

শাহিন-৯৯ বলেছেন: হেনা ভাইয়ের সাথে ১০০% সহমত।

৩০ শে নভেম্বর, ২০১৭ বিকাল ৪:০০

চাঁদগাজী বলেছেন:


যাজককে কি প্ল্যান করে গুম করলো, পোপের সামনে দেশের মুখে কালি মাখাতে?

১৫| ৩০ শে নভেম্বর, ২০১৭ দুপুর ১:৪৮

কামরুননাহার কলি বলেছেন: সেয়ানা পাগল# আমি কোন হুজুরের খুতবা শুনিনা আমি একজন মুসলিম তাই যতটুক জানি কোরআন হাদিস থেকে জানি। এবং ইতিহাস থেকেও অনেক কিছু জানি । ইতিহাস জানলে আর হুজুরের খুতবা শিখতে হয়না।

৩০ শে নভেম্বর, ২০১৭ বিকাল ৩:৫৬

চাঁদগাজী বলেছেন:


বিশ্ব রাজনীতি, অর্থনীতি, টেকনোলোজী বুঝার মতো দক্ষতা অর্জন করতে হবে প্রত্যেক নাগরিককে, না হয় টিকে থাকা সমস্যা হচ্ছে।

১৬| ৩০ শে নভেম্বর, ২০১৭ বিকাল ৪:৪৩

চিন্তক মাস্টারদা বলেছেন: সেয়ানা পাগল বলেছেন: @কামরুননাহার কলি
আপনি কোন হুজুরের খুতবা শোনেন একটু জানালে বাধিত হব।
প্রতিউত্তরে কামরুননাহার কলি বলেছেন: সেয়ানা পাগল# আমি কোন হুজুরের খুতবা শুনিনা আমি একজন মুসলিম তাই যতটুক জানি কোরআন হাদিস থেকে জানি। এবং ইতিহাস থেকেও অনেক কিছু জানি । ইতিহাস জানলে আর হুজুরের খুতবা শিখতে হয়না।

জনাব সেয়ানার জানা উচিত যে, মন্তব্য বক্স সাধারণত মন্তব্যকারীর স্বাধীন মতামত প্রকাশেরই জায়গা। সুতরাং আপনার প্রতি অনুরোধ রইলো, কাউকে ট্যাগ করে কথা বলবেন না!
বেগম কলির কাছে অনুরোধ রইলো, দয়া করে আপনি প্রথমে নিজ ধর্ম সম্পর্কে পূর্ণাবগত হওয়ার পরপরই বিশ্ব রাজনীতি, অর্থনীতি, টেকনোলোজী সম্পর্কে ব্যাপক জানার চেষ্টা করুন।
বিঃদ্রঃ ইহা কোন জ্ঞান বিতরণ নহে। বন্ধুত্বের বীজ রূপণ। আপনাদের উভয়ের সাথে গাঁজী ভাইকেও শুভকামনা জানাই।

৩০ শে নভেম্বর, ২০১৭ সন্ধ্যা ৬:৪৯

চাঁদগাজী বলেছেন:


মানুষ কিভাবে ধর্মকে জানবেন কে জানে? সকল ধর্ম ক্রমাগতভাবে বদলায়ে এমন যায়গায় এসেছে, কোনটা কি বুঝার উপায় নেই: কেহ বুঝতে পারবে না, ইসলামের বেলায়, সুন্নীরা ঠিক, নাকি শিয়ারা ঠিক, নাকি ওয়াহাবীরা ঠিক, সেটা জানাও হয়তো সম্ভব হবে না

১৭| ৩০ শে নভেম্বর, ২০১৭ সন্ধ্যা ৭:১৭

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: প্রতিটি মানুষ যদি ব্যক্তিগত ভাবে সৎ না হয় তাহলে আমাদের খবর আছ।

পোপের সামনে আমাদের মাথা হেট করে দিল।

০১ লা ডিসেম্বর, ২০১৭ ভোর ৬:২৫

চাঁদগাজী বলেছেন:


পোপ বেচারাকে শুনতে হলো খৃষ্টান যাজক গুম হয়েছে, মুসলিম নয়।

১৮| ৩০ শে নভেম্বর, ২০১৭ রাত ৮:৩০

শাহিন বিন রফিক বলেছেন: পৃথিবীর মানুষগুলো ধীরে ধীরে উগ্র হয়ে যাচ্ছে।

০১ লা ডিসেম্বর, ২০১৭ ভোর ৬:২৭

চাঁদগাজী বলেছেন:



এটম বোমা হজম করে জাপানীরা ভালো হয়ে গেছে; আরো ২/৪ টা ফেললে কাজ হবে?

১৯| ৩০ শে নভেম্বর, ২০১৭ রাত ১০:৩৬

আবু তালেব শেখ বলেছেন: যারা এই অপহরণের সাথে সম্পৃক্ত তারা প্রকৃত জানোয়ার। এরা মানুষকে বিপদে ফেলে দুরে দাড়িয়ে মিটমিটি হাসে। এরা দেশের শত্রু। এরা হইতো সরকারকে নয়তো বিরোধিদল কে বেকায়দায় ফেলতে এই মোক্ষম অস্ত্র ব্যবহার করেছে।

০১ লা ডিসেম্বর, ২০১৭ ভোর ৬:২৮

চাঁদগাজী বলেছেন:


যেই করুক, এবারেরটা পুরোপুরি প্ল্যান করেই করেছে

২০| ৩০ শে নভেম্বর, ২০১৭ রাত ১১:০৫

আমি তনুর ভাই বলেছেন: এই হলো সরকারের বাহাদুরি, বিএনপি+জামাতের রোডে খারানোর সময় নাই, তাইলে জংগীরা সময় পায় কেমনে?♠
[ পিলখানা পায়খানা চিরিয়াখানা দাওয়াখানা এতিমখানা ♥

০১ লা ডিসেম্বর, ২০১৭ সকাল ৭:৩৯

চাঁদগাজী বলেছেন:



সময়ের সাথে জানা যাবে।

২১| ৩০ শে নভেম্বর, ২০১৭ রাত ১১:২৩

বিচার মানি তালগাছ আমার বলেছেন: দুষ্ট লোকে ভরে গেছে গোটা বাংলাদেশ। এখন আর ঢাকা বলে কিছু নেই। তবে পুলিশগুলো কিছু করে না কেন? তারা তো অনেক অপরাধীকেই দ্রুত ধরে তাদের দক্ষতার পরিচয় দিয়েছে...

০১ লা ডিসেম্বর, ২০১৭ ভোর ৬:২৪

চাঁদগাজী বলেছেন:



পুলিশেরা হয়তো, দুষ্ট তৈরির কারখানা

২২| ০১ লা ডিসেম্বর, ২০১৭ রাত ২:১১

প্রবাসী দেশী বলেছেন: লেখক বলেছেন:


মানুষ কিভাবে ধর্মকে জানবেন কে জানে? সকল ধর্ম ক্রমাগতভাবে বদলায়ে এমন যায়গায় এসেছে, কোনটা কি বুঝার উপায় নেই: কেহ বুঝতে পারবে না, ইসলামের বেলায়, সুন্নীরা ঠিক, নাকি শিয়ারা ঠিক, নাকি ওয়াহাবীরা ঠিক, সেটা জানাও হয়তো সম্ভব হবে না


জনাব আশা করি ধর্ম নিয়ে লেখা বা মন্তব্য আপনার বিষয় নয়. আপনার বিষয় যতদূর জানি অর্থনীতি রাজনীতি উন্নতি অবনতি etc , এটা আমার বিগত দিনের একান্ত পর্যবেক্ষণ । আর ইসলাম (কোরআন ) এ কোনো শিয়া বা সুন্নি কোথাও নেই যদি আপনি পবিত্র কোরান পরে থাকেন বা মেনে চলেন । আর কোন ধর্ম বদলায় সেটা আমার জানা নেই তবে ইসলাম ধর্মের পরিবর্তন যুগে যুগে হয়ে সর্বশেষ কুরআন নাযীল হয়েছে রাঃ সাঃ উপর. এবং উনিই সব শেষ নবী ও রাসূল এবং কোরআন ইসলাম ধর্মের সর্বশেষ এবং একমাত্র কিতাব সেটা মুসলীম তথা সমগ্র মানব জাতির পূর্ণাঙ্গ জীবন বিধান।
আর মানুষের জন্য সবই সম্ভব যদি আপনি চেষ্টা করেন। শুদু চেষ্টা টা করতে হবে। ভালো থাকবেন সবসময়।

০১ লা ডিসেম্বর, ২০১৭ ভোর ৬:২৩

চাঁদগাজী বলেছেন:



মনে হয়, সময়ের সাথে সবকিছু বদলায়, না তোরাহ'এর পরে, আরো আসমানী কিতাবের কি দরকার হতো?

২৩| ০১ লা ডিসেম্বর, ২০১৭ সন্ধ্যা ৭:০৮

জুলিয়ান সিদ্দিকী বলেছেন: আমাদের কোনো একটা কর্ম যদি দেশের সম্মান বাড়ায়, আরো বিশটা কু-কর্ম করে মাথা হেঁট করে দেই।

০১ লা ডিসেম্বর, ২০১৭ রাত ৮:২৮

চাঁদগাজী বলেছেন:


অমানুষদের শক্তি বেশী, ওরা অনেক কিছু নিয়ন্ত্রণ করছে।

২৪| ০১ লা ডিসেম্বর, ২০১৭ রাত ১১:৩০

আবু তালেব শেখ বলেছেন: জনাব অপহৃত সাহেবের সন্ধান পাওয়া গেছে সিলেটে। এখন দেখার বিষয় উনি ফরহাদ মজহারের মত নাটক করেছেন কিনা

০২ রা ডিসেম্বর, ২০১৭ রাত ১২:৩৫

চাঁদগাজী বলেছেন:


পাওয়া গেছে? ভালো, জাতির মান সন্মান রক্ষা হলো!

২৫| ০২ রা ডিসেম্বর, ২০১৭ রাত ১:০৮

সেলিম আনোয়ার বলেছেন: রাজনীতি স্টুপিড অংশ। মান সম্মান নিয়ে তাদের ভাববার সময় কোথায়??

০২ রা ডিসেম্বর, ২০১৭ রাত ৩:২৭

চাঁদগাজী বলেছেন:



শেরে বাংলা ও মওলানা নিজকে ও মানুষকে বুঝতেন

২৬| ০২ রা ডিসেম্বর, ২০১৭ সকাল ৯:৫২

শায়মা বলেছেন: সন্ত্রাসীরা কি আর পোপের জন্য ওয়েট করে তারা তো সারাক্ষনই সন্ত্রাস, মন্ত্রাস( তোমার ভাষা ভাইয়া) নিয়েই পড়ে থাকে। সোজা কথা চোরাই না মানে ধর্মের কাহানী।


যাইহোক ভাইয়া তুমি সমোচ্চারিত শব্দে কিন্তু দারুন পারদর্শী এটাই খেয়াল করে দেখলাম B:-)

সন্ত্রাস- মন্ত্রাস

নাটোর পাটোর

গার্বেজ= মার্বেজ

আরও শত শত দেখেছি! B:-)

০২ রা ডিসেম্বর, ২০১৭ সকাল ৯:৫৯

চাঁদগাজী বলেছেন:


আমি নিজে যেভাবে কথা বলি, সেভাবে ব্লগেও টাইপ করি; ফলে, এসব শব্দ টব্দ চলে আসে।

২৭| ০২ রা ডিসেম্বর, ২০১৭ সকাল ১০:০৭

শায়মা বলেছেন: হা হা এই সব শব্দ টব্দ দেখে টেখে আমার মনে টনে পড়লো এক গোঁপাল টোপাল ভাঁড় টাঁড়ের কথা টথা।

তুমি কি সেই গল্প টল্পটা জানো? :D

০২ রা ডিসেম্বর, ২০১৭ সন্ধ্যা ৬:৫৩

চাঁদগাজী বলেছেন:


গোপালের ২/৪টা গল্প জানি, আপনি কোনটার কথা বলছেন, ঠিক বুঝতে পারিনি

২৮| ০২ রা ডিসেম্বর, ২০১৭ দুপুর ১:২৮

সেলিম আনোয়ার বলেছেন: রাজনীতির স্টুপিড অংশ বলতে চেয়েছি।

০২ রা ডিসেম্বর, ২০১৭ সন্ধ্যা ৬:৫২

চাঁদগাজী বলেছেন:


বুঝতে পেরেছি

২৯| ০২ রা ডিসেম্বর, ২০১৭ বিকাল ৫:০০

ডঃ এম এ আলী বলেছেন: পোপ ভাল করেই জানে এটা কোন গর্দভদের কাজ । এরকম তারা দেখে আসছে হাজার বছর ধরে, আর তাই কৌশলী হতে হতে
তারা এখন চলে গেছে গর্দভদের নাগালের বাইরে, গর্দভরাই তাই পরে আছে আস্তাকুরে,ঝোপ জঙ্গলের ভিতরে গর্ত করে ।

০২ রা ডিসেম্বর, ২০১৭ সন্ধ্যা ৬:৫১

চাঁদগাজী বলেছেন:


প্রতিটি নতুন পোপ আগের থেকে সহনশীল; অবশ্য এতে সমস্যাও আছে, ধর্মের আগের ডেফিনেশন থাকছে না

৩০| ০২ রা ডিসেম্বর, ২০১৭ রাত ৯:৫৬

আবু তালেব শেখ বলেছেন: আমি যা বলেছিলাম সেটাই হল। ফাদার ওয়াল্টার নাটক করতে গিয়ে ধরা খেল।ক্লিক

০২ রা ডিসেম্বর, ২০১৭ রাত ১১:৩২

চাঁদগাজী বলেছেন:



তাই? ইডিয়টের সমস্যা কি?

৩১| ০২ রা ডিসেম্বর, ২০১৭ রাত ১০:০৪

উম্মু আবদুল্লাহ বলেছেন: ফাদার ওয়াল্টারকে খুজে পাওয়া গেছে - এটা জাতির জন্য স্বস্তিদায়ক। এখন বিএনপি নেতা ইলিয়াসকে খুজে বের করুক। মনে রাখা দরকার ইলিয়াস গুম হবার পর থেকে বাংগালীরা এক ধরনের গুমাতংকে ভুগছে। কাউকে না পাওয়া গেলেই সবাই "গুম" "গুম" বলে চিৎকার করে উঠে।

০২ রা ডিসেম্বর, ২০১৭ রাত ১১:৩৩

চাঁদগাজী বলেছেন:



সমস্যা হলো ইলিয়াস, বা চৌধুরী আলমরা এত খারাপ যে, ওদের বেলায় কোন কিছু ভাবাও কঠিন।

৩২| ০২ রা ডিসেম্বর, ২০১৭ রাত ১১:৩৫

মোহেবুল্লাহ অয়ন বলেছেন: ব্যাটা নাকি নিজেই চলে গেছিল। এখন কাউন্টার পোস্ট দিন এ ব্যাপারে। :P

০৩ রা ডিসেম্বর, ২০১৭ রাত ১২:৪১

চাঁদগাজী বলেছেন:


এদের কি মগজ নেই, নাকি পেছনে অনেক ষড়যন্ত্র, বলা মুশকিল

৩৩| ০৩ রা ডিসেম্বর, ২০১৭ রাত ১:০৭

উম্মু আবদুল্লাহ বলেছেন: "সমস্যা হলো ইলিয়াস, বা চৌধুরী আলমরা এত খারাপ যে, ওদের বেলায় কোন কিছু ভাবাও কঠিন।"

খারাপ হোক আর ভালো হোক, তারা এদেশের নাগরিক। তাদের গুম করার কোন অধিকার কারো নেই। শুধু ভাল মানুষ গুম হলে তাকে উদ্ধার করা হবে, বাকীদের হবে না - না, আপনার এই ধারনার সাথে একমত নই।

০৩ রা ডিসেম্বর, ২০১৭ সন্ধ্যা ৭:৩৩

চাঁদগাজী বলেছেন:


এরা ছিলো দুষ্ট, এদের হাজার শত্রু ছিলো; এদের নিজের লোকেরা, বা শত্রুরা হয়তো পুলিশকে কিনে ফলেছে, পুলিশ চুপ করে আছে; আমি জানলে আপনাকে জানায়ে দিতাম।

৩৪| ০৩ রা ডিসেম্বর, ২০১৭ সকাল ১০:৩১

শিবলী আখঞ্জী বলেছেন: এদেশে সুশাসনের চরম ঘাটতি ,মানুষ গুলোও বেপরোয়া

০৩ রা ডিসেম্বর, ২০১৭ সন্ধ্যা ৭:৩১

চাঁদগাজী বলেছেন:


সেটা শুরু হয়েছিল ১৯৭২ সালেই, আজো চলছে

৩৫| ০৩ রা ডিসেম্বর, ২০১৭ সকাল ১০:৪০

নতুন নকিব বলেছেন:



উম্মু আবদুল্লাহ বলেছেন: "সমস্যা হলো ইলিয়াস, বা চৌধুরী আলমরা এত খারাপ যে, ওদের বেলায় কোন কিছু ভাবাও কঠিন।"

খারাপ হোক আর ভালো হোক, তারা এদেশের নাগরিক। তাদের গুম করার কোন অধিকার কারো নেই। শুধু ভাল মানুষ গুম হলে তাকে উদ্ধার করা হবে, বাকীদের হবে না - না, আপনার এই ধারনার সাথে একমত নই।


-সহমত।
ধন্যবাদ, চাঁদগাজী ভাই। ভাল আছেন তো?

আপনার মঙ্গল হোক।

০৩ রা ডিসেম্বর, ২০১৭ সন্ধ্যা ৭:৩০

চাঁদগাজী বলেছেন:



তাদেরকে কি গুম করা হয়েছে, না ওরা লুকিয়ে আছে, নাকি শত্রুদের হাতে নিহত হয়েছে, পুলিশের উচিত ছিলো বের করা; হয়তো পুলিশ জানে! পুলিশ কিন্তু ভালো না

৩৬| ০৫ ই ডিসেম্বর, ২০১৭ দুপুর ২:২৪

বাংলার জামিনদার বলেছেন: ভালো মানুষের হাতে দেশের নিয়ন্ত্রন নাই, আপনি বলতে পারেন হাসিনা কি করে। আমার ধারনা তার হাতেও সব কিছু নাই। আর দেশের প্রায় শতভাগ লোক ক্রীমিনাল।

০৫ ই ডিসেম্বর, ২০১৭ রাত ৮:৩১

চাঁদগাজী বলেছেন:



শেখ হাসিনা মানুষকে সাথে রেখে রাজনীতি করছেন না, উনি মোটামুটি শক্তির রাজনীতি করছেন, এটা ভুল। ৪৭ বছরে মানুষ বিভ্রান্ত

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.