নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সম্পদহীনদের জন্য শিক্ষাই সম্পদ

চাঁদগাজী

শিক্ষা, টেকনোলোজী, সামাজিক অর্থনীতি ও রাজনীতি জাতিকে এগিয়ে নেবে।

চাঁদগাজী › বিস্তারিত পোস্টঃ

শেখ হাসিনা ব্যতিত, সবগুলোই \'হিরো আলম\' এমপি

২৬ শে নভেম্বর, ২০১৮ রাত ১০:৫৯



এবারের ভোটে, পুরো বাংলাদেশে, সম্পুর্ণ নিজ গুণে শুধু শেখ হাসিনা নির্বাচিত হতে পারবেন; বাকী সবাইকে শেখ হাসিনা, কিংবা জেনারেল জিয়ার নামে জিততে হবে; জিতার পর, সবার ১টা কাজ থাকবে: শেখ হাসিনাকে প্রধানমন্ত্রী নির্বাচন করা, এরপর সবাই দায়িত্বমুক্ত। যদি আগামী ৫ বছরে শেখ হাসিনা কোন কারণে যদি সংবিধান বদলাতে চান, তা'হলে এমপি'দর দরকার হতে পারে; এমপি হিসেবে ৫ বছর সবাই একই লেভেলে থাকবেন, সবাই হিরো আলম।

বিশ্বার সবচেয়ে বড় পার্লামেন্টের মালিক হচ্ছে বাংগালী জাতি; এটাই একমাত্র পার্লামেন্ট, যার সামনে বাংগালী দু:খী নারীরা দেহবিক্রয়ের বাজার খুলেছিলেন অনেক বছর ধরে; এবং তাজমহলের পরেই, বিশ্বের সবচেয়ে মুল্যবান সমাধিভবন স্হাপন করা হয়েছে একজন লোকের, যিনি দেশের ১ প্রেসিডেন্ট ও যুদ্ধকালীন প্রাইম মিনিষ্টারকে হত্যা করেছে, কিংবা তাঁদের হত্যার বেনেফিসিয়ারী; এটাই বিশ্বের একমাত্র পার্লামেন্ট হওয়ার সম্ভাবনা, যেখানে এই দেশের বিপক্ষে যুদ্ধ করা রাজাকারেরা পার্লামেন্টে বসার সুযোগ পেয়েছিলো।

এত ধরণের গুণের অধিকারী হলে, উহা কি আসলে পার্লামেন্ট থাকে? দেশের অবস্হা কি রকম হলে, পার্লামেন্ট ভবনের সামনে দেহ বিক্রয়ের বাজার বসে, উহা কবরস্হানে পরিণত হয়, বা কিছু রাজাকারও সেই পার্লামেন্টে বসে জাতির ভাগ্য নির্ধারণ করে?

যাক, এই পার্লামেন্টকে ব্যবহার করে, শেখ হাসিনা বাংলাদেশের শাসনতন্ত্রে ২ বার বড় ধরণের পরিবর্তন এনেছেন: ১মটা আসলে পরিবর্তন নয়, জেনারেল জিয়ার পরিবর্তনকে ফেলে দিয়ে উহাকে ১৯৭২ সালের লেভেলে ফিরে নেয়া হয়েছে; জেনারেল সাহেব, ১০৭৯ সালে মুল সংবিধানকে বদলায়েছিলেন। শেখ হাসিনার ২য় পরিবর্তন তিনি অতি সহজে করেছেন; কারণ, পার্লামেন্টে যারা ছিলেন, প্রতিটি এমপি উনার নামে নির্বাচিত হয়েছিলেন, এদের ১ জনও নিজের গুণে নির্বাচিত হওয়ার মতো পপুলার ছিলেন না; বুঝা যাচ্ছে যে, শেখ হাসিনা ব্যতিত সবগুলোই মোটামুটি হিরো আলম।

এবারের ভোটেও, আওয়ামী লীগ ও উহার কোয়ালিশনে থাকা সকল দলের প্রতিটি এমপি'কে শেখ হাসিনার নামে জয়ী হতে হবে; উনি না চাহিলে, কেহই নিজ গুণে জয়ী হবে না, মনে হচ্ছে! শেখ হাসিনা চাহিলে, হিরো আলমও জয়ী হওয়া সম্ভব; ফলে, এমপি হিসেবে, হিরো আলম ও তোফায়েল আহমেদ, মেননের মাঝে কোন পার্থক্য নেই।

মন্তব্য ১৪ টি রেটিং +১/-০

মন্তব্য (১৪) মন্তব্য লিখুন

১| ২৬ শে নভেম্বর, ২০১৮ রাত ১১:২৩

জুনায়েদ বি রাহমান বলেছেন: ১০ বছর সংসদে কোন প্রকল্প বা আইন নিয়ে বিতর্ক হতে শুনি নাই। সব গণহারে পাশ। এমপি মন্ত্রীদের নিজস্বতা বলতে কিছু আছে বলে মনে হয় নি।

২৬ শে নভেম্বর, ২০১৮ রাত ১১:২৬

চাঁদগাজী বলেছেন:


আসলে, ৪৮ বছরে বাংগালী এমপি'রা প্রয়োয়নীয় নতুন কোন বিল আনেনি পার্লামেন্টে ; বৃটিশ আইনকে বদলানো হয়েছে হাত তুলে; এগুলো ছেলেখেলা

২| ২৬ শে নভেম্বর, ২০১৮ রাত ১১:২৯

ফেইরি টেলার বলেছেন: হিরো আলমকে খাটো করবেন না ভাই । তিনি নিজ পরিশ্রমেই এ পর্যন্ত এসেছেন ( ভাববেন না আমি তার ফ্যান )

২৬ শে নভেম্বর, ২০১৮ রাত ১১:৩২

চাঁদগাজী বলেছেন:



হিরো আলম পরিশ্রম করে এতটুকু এসেছেন, উনার জন্য সন্মান রলো; কিন্তু উনি যেই প্রফেশানমুখী পরিশ্রম করছেন, সেটা উনাকে এমপি বানাতে পারবে না।

৩| ২৬ শে নভেম্বর, ২০১৮ রাত ১১:৩৬

ফেইরি টেলার বলেছেন: এটা ভুল বলেননি ।

২৬ শে নভেম্বর, ২০১৮ রাত ১১:৪১

চাঁদগাজী বলেছেন:


ভুল কম করার চেষ্টা করি সব সময়

৪| ২৬ শে নভেম্বর, ২০১৮ রাত ১১:৪০

আব্দুল্লাহ্ আল মামুন বলেছেন: ভুল বলেননি। এখনো অনেক মন্ত্রী সাহেব তার পি এস, সচিবের উপর নির্ভরশীল। কারন তারা নিজ দপ্তরের কিছুই জানেনা। সেই আমলারাই দেশের পিছনের শাসক। সামনে কয়টা মূর্তি দাড়িয়ে

২৬ শে নভেম্বর, ২০১৮ রাত ১১:৫০

চাঁদগাজী বলেছেন:


মনে হয়, আপনি একজন এমপি'র দায়িত্ব বুঝেন না

৫| ২৬ শে নভেম্বর, ২০১৮ রাত ১১:৪৫

বিচার মানি তালগাছ আমার বলেছেন: জিয়ার কবর জিয়ার ইচ্ছাতে ওখানে হয়নি। তখন এত কিছু মাথায় ছিল না। বঙ্গবন্ধু স্বাভাবিক ভাবে মারা গেলে তো আমরা কিম জন উং-এর দাদার মত তাঁকে পূজা করতাম...
স্মার্ট এম পি, যোগ্য এমপি সংসদে না নিয়ে আসার দায় দুই নেত্রীরই...

২৬ শে নভেম্বর, ২০১৮ রাত ১১:৫২

চাঁদগাজী বলেছেন:


জেনারেল জিয়াকে যারা ওখানে কবর দিয়েছে, সেই লোকগুলো কমবুদ্ধিমান ও মোটামুটি জাতির মতের বিপক্ষে কাজ করেছে; একটা দেশের পার্লামেন্ট কোন অবস্হায় কবরস্হান নয়।

৬| ২৬ শে নভেম্বর, ২০১৮ রাত ১১:৫২

গেছো দাদা বলেছেন: হিরো আলম কে ?

২৬ শে নভেম্বর, ২০১৮ রাত ১১:৫৫

চাঁদগাজী বলেছেন:


হিরো আলম বগুড়ার এক ছেলে; সে মনে হয়, বেকুবী ধরণের কিসব একটিং মেকটিং করে ভিডিও ইত্যাদি তৈরি করে মানুষজনকে হাসায় মাসায়

৭| ২৭ শে নভেম্বর, ২০১৮ রাত ১২:০২

আঁধার রাত বলেছেন: অজু ছাড়া নাম মুখে নিলেন যে! মামা আইসে ধইরলো।

২৭ শে নভেম্বর, ২০১৮ রাত ১২:০৬

চাঁদগাজী বলেছেন:


জাতিকে লাইনচ্যুত করে, দিশেহারা করে গেছেন জেনারেল জিয়া সাহেব; এখন, সবাই ফল ভোগ করছেন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.