নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সম্পদহীনদের জন্য শিক্ষাই সম্পদ

চাঁদগাজী

শিক্ষা, টেকনোলোজী, সামাজিক অর্থনীতি ও রাজনীতি জাতিকে এগিয়ে নেবে।

চাঁদগাজী › বিস্তারিত পোস্টঃ

বেগম জিয়াকে ভোট দেন, উনি ৩ আসনে নমিনেশন ফাইল করেছেন।

৩০ শে নভেম্বর, ২০১৮ রাত ৯:৫৪



শেষমেষ, ব্লগে আমাকেই বেগম জিয়ার জন্য ভোট চাইতে হচ্ছে; হাতী মারা গেলেও কোটী টাকা মুল্য থাকে, বেগম জিয়া ১৭ বছরের জেল পেয়েও ৩ আসনের প্রার্থী হতে চাচ্ছেন। তবে, বাংলাদেশের রাজনীতি কোনভাবে হাতীর ব্যবসা হওয়ার কথা ছিলো না; বাংলাদেশের স্বাধীনতার জন্য হাতী ব্যবসায়ীরা ১ ফোঁটা রক্তও দেননি; পুরো স্বাধীনতা এসেছে দরিদ্রদের রক্তের বিনিময়ে: ইপিআর, বেংগল রেজিমেন্ট, চাষীর ছেলেরা যুদ্ধ করেছেন, প্রাণ দিয়েছেন; সালমান রহমানরা যুদ্ধের সময় ছিলেন না, বেগম জিয়া কেন্টন্টনমেন্টে বসেছিলেন, প্রাণ কর্পোরেশনের মালিক পাকিদের পক্ষে যুদ্ধ করেছিলো, ইসলামী ব্যাংকের প্রতিষ্ঠাতারা পাকিস্তানের পক্ষে যুদ্ধ করেছিলো। এখন বাংলাদেশ শতকরা ১৭.৪ হারে ধনী প্রসব করছে, ধনীরা ভোটের প্রার্থী, ১ জন আসল মুক্তিযোদ্ধা প্রাথী আছেন কিনা সন্দেহ!

রাজনীতি হলো কঠিন বিষয়, এখানে দরকার শিক্ষিত প্রফেশানেল, এখানে দরকার অনেক বড় কমনসেন্স! বেগম জিয়া ১৭ বছরের জেলের কয়েদি, আপনি উনাকে ৩ আসনে দলীয় মনোয়ন দেবেন? এটা একটা কমনসেন্স, আপনি দেবেন না! তা'হলে মির্জা ফখরুল কেন দিলো? কারণ, উনি রাজনীতির ভাঁড় ছাড়া অন্য কেহ নন, উনি জাতির সাথে জোক করছেন, জাতির কোর্টের সাথে জোক করছেন! যাক, মির্জা দিয়েছে, আপনিও হয়তো সাপোর্ট করেন, তাতে কিছু আসে যায় না, ইলেকশান কমিশন উনাকে প্রার্থী হতে দেবে না; ১৭ বছর জেলের আলাদা মুল্য আছে!

ব্যাংকের অনেক কেরানী ব্যাংকের ১০/২০ হাজার টাকা চুরি করে, ঘুষ খেয়ে ৯ বছরের বেশী জেল খাটছে, বেগম জিয়ার ব্যাপারে হলে, অনেক নাগরিক ইহাকে শেখ হাসিনার ইর্ষা বলতে চান; এসব লোকজন রাজনীতিবিদদের বিচার চান না, কিন্তু একজন পতিতার বিচার চান; এদের কারণে জাতির বিরাট অংশ কষ্ট করছে; এরা নিজেরা যে কষ্ট করছে না তা নয়, এরা বেগম জিয়া, সাকা চৌধুরীদের ভালো চেয়ে জীবনে শান্তি পান, আর নিজে কলুর বলদের মত ঘানি টানে!

বাংগালীদের শতকরা ৯৯ জন বিশ্বাস করেন যে, এমপি'দের উচিত এলাকার উন্নয়ন করা; আসলে, সেটা ভুল ধারণা, প্রতিটি এমপি'র দায়িত্ব হলো: পুরোজাতির ভালোর জন্য, সব নাগরিকের অধিকার সংরক্ষণ ও অধিকার বাড়ানোর জন্য আইন প্রনয়ন; নাগরিকদের শিক্ষা না থাকায়, কিংবা শিক্ষার মান কম হওয়ায়, তারা ভুল বস্তু চাহে সব সময়।

বেগম জিয়া ছিলেন স্বল্প শিক্ষিত মানুষ, উনি জানতেন না ব্যুরোক্রেটরা কি করছে, দেশ কে চালাচ্ছে, সাইফুর রহমান কি করে টাকার হিসেব করে, তারেক কিভাবে হাওয়া ভবন থেকে সরকার চালায়; উনি জানতেন না, কারা গ্রেনেড মারে, জর্জমিয়ার ব্যবসা কি! যাক তারপরও ৩৫ বছর বিএনপি'র সভাপতি ছিলেন, ৩ বার প্রাইম মিনিষ্টার হয়েছেন, এখন ১৭ বছরের জেল পেয়েও ৩ আসনে প্রার্থী; সব মিলে লিলিপুটিয়ান কাহিনী!

মন্তব্য ২৬ টি রেটিং +৩/-০

মন্তব্য (২৬) মন্তব্য লিখুন

১| ৩০ শে নভেম্বর, ২০১৮ রাত ১০:০১

মোস্তফা সোহেল বলেছেন: এদেশের রাজনীতি কখনও মনে হয় না সাধারন জনগনের জন্য হবে।

৩০ শে নভেম্বর, ২০১৮ রাত ১০:০৫

চাঁদগাজী বলেছেন:


দুষ্টরা দেশটাকে বাজার হিসেবে ব্যবহার করছে, তারা তাদের ব্যবসায়িক কার্যক্রমকে রাজনীতি বলে চালিয়ে দিচ্ছে!

২| ৩০ শে নভেম্বর, ২০১৮ রাত ১০:১৭

নজসু বলেছেন:




ফখরুল বলেছেন, আ.লীগ ৩০টির বেশি আসনে জিতবে না। :D

৩০ শে নভেম্বর, ২০১৮ রাত ১০:৩০

চাঁদগাজী বলেছেন:



আওয়ামী লীগ যেভাবে নিজেদের জন্য দেশ চালাচ্ছে, শেখ হাসিনা ব্যতিত ১ জনেরও জেতার কথা নয়; মির্জা নিজেই ভাঁড়, সেজন্য বলছে ৩০ সীট! উনাকে বেগম জিয়ার মতো মানুষ ৫ বছর "অস্হায়ী" পদে রেখেছিলেন, উহা আসলেই ভাঁড়

৩| ৩০ শে নভেম্বর, ২০১৮ রাত ১০:৪৩

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: দারুণ সব সত্য কথা বলে গেছেন শ্রদ্ধেয়, জানিনা কিছু লোক কিভাবে দেখেন আপনার এই কথাগুলো। এদেশের মানুষ আবার বেশি মমতাময়ী কিনা! জেল থেকে নির্বাচন করলে ভোটের পরিমাণ বাড়বে, মানুষ মমতায় ভোট দিয়ে সমবেদনা জানাবে হা হা হা। দুঃখের বিষয় হচ্ছে জেলটা টাকা চুরি বা দুর্নীতির দায়ে ,কোন জাতীয় দাবী আদায় করতে গিয়ে এমন সাজা হয়নি।

ইতমধ্যে বিএনপি নেতারা বলতে শুরু করেছে যে জামায়াতের ভিতরও অনেক মুক্তিযোদ্ধা আছে হা হা হা, ওরা এখনও বাঙালি জাতিকে কতটা বোকা ভাবছে! জেনারেল জিয়া রাজাকার যুদ্ধাপরাধীদের এদেশের রাজনীতিতে সুযোগ দিয়ে গেছেন, আর বর্তমান বিএনপি নেতাদের মিশন হচ্ছে সেইসব যুদ্ধাপরাধী রাজাকারদের মুক্তিযোদ্ধা'তে রূপান্তরিত করা!!

ভালো লাগা রইল পোষ্টের কথাগুলোতে

৩০ শে নভেম্বর, ২০১৮ রাত ১১:০১

চাঁদগাজী বলেছেন:


যারা বিএনপি করে, তাদর সাথে মুক্তিযোদ্ধাদের থেকে জামাতের মিল বেশী।

৪| ৩০ শে নভেম্বর, ২০১৮ রাত ১০:৫৩

আবু তালেব শেখ বলেছেন: আপনি যদি আমাদের প্রধানমন্ত্রী হতে বড্ড ভালো হত

৩০ শে নভেম্বর, ২০১৮ রাত ১১:০৬

চাঁদগাজী বলেছেন:


আমি তো আমি, আমাদের রাজনীতিবিদদের ভয়ে ড: ইউনুসও লো-প্রোফাইলে আছেন

৫| ৩০ শে নভেম্বর, ২০১৮ রাত ১১:৩০

আহমেদ জী এস বলেছেন: চাঁদগাজী,




গুরুত্বপূর্ণ বিবেচনায় আপনার কিছু কথাকে বোল্ড করে দিলুম ---

বাংলাদেশের রাজনীতি কোনভাবে হাতীর ব্যবসা হওয়ার কথা ছিলো না; বাংলাদেশের স্বাধীনতার জন্য হাতী ব্যবসায়ীরা ১ ফোঁটা রক্তও দেননি; পুরো স্বাধীনতা এসেছে দরিদ্রদের রক্তের বিনিময়ে: ইপিআর, বেংগল রেজিমেন্ট, চাষীর ছেলেরা যুদ্ধ করেছেন, প্রাণ দিয়েছেন; সালমান রহমানরা যুদ্ধের সময় ছিলেন না, বেগম জিয়া কেন্টন্টনমেন্টে বসেছিলেন, প্রাণ কর্পোরেশনের মালিক পাকিদের পক্ষে যুদ্ধ করেছিলো, ইসলামী ব্যাংকের প্রতিষ্ঠাতারা পাকিস্তানের পক্ষে যুদ্ধ করেছিলো। এখন বাংলাদেশ শতকরা ১৭.৪ হারে ধনী প্রসব করছে, ধনীরা ভোটের প্রার্থী, ১ জন আসল মুক্তিযোদ্ধা প্রাথী আছেন কিনা সন্দেহ!

রাজনীতি হলো কঠিন বিষয়, এখানে দরকার অনেক বড় কমনসেন্স!

ব্যাংকের অনেক কেরানী ব্যাংকের ১০/২০ হাজার টাকা চুরি করে, ঘুষ খেয়ে ৯ বছরের বেশী জেল খাটছে, বেগম জিয়ার ব্যাপারে হলে, অনেক নাগরিক ইহাকে শেখ হাসিনার ইর্ষা বলতে চান; এসব লোকজন রাজনীতিবিদদের বিচার চান না, কিন্তু একজন পতিতার বিচার চান.........

বাংগালীদের শতকরা ৯৯ জন বিশ্বাস করেন যে, এমপি'দের উচিত এলাকার উন্নয়ন করা; আসলে, সেটা ভুল ধারণা, প্রতিটি এমপি'র দায়িত্ব হলো: পুরোজাতির ভালোর জন্য, সব নাগরিকের অধিকার সংরক্ষণ ও অধিকার বাড়ানোর জন্য আইন প্রনয়ন; নাগরিকদের শিক্ষা না থাকায়, কিংবা শিক্ষার মান কম হওয়ায়, তারা ভুল বস্তু চাহে সব সময়।

৩০ শে নভেম্বর, ২০১৮ রাত ১১:৩৪

চাঁদগাজী বলেছেন:


আপনি যখন পোষ্ট পড়েন, সব সময় পোষ্টগুলো মন দিয়ে পড়েন, ধন্যবাদ!

৬| ৩০ শে নভেম্বর, ২০১৮ রাত ১১:৪৮

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: লেখক বলেছেন: যারা বিএনপি করে, তাদর সাথে মুক্তিযোদ্ধাদের থেকে জামাতের মিল বেশী।
জামাতের অগ্রভাগই তো বিএনপি, সেজন্যই তাদের এত্ত মিল,তাছা তারেক জিয়ার বক্তব্যেও প্রকাশ পেয়েছে যে, 'জামায়াত বিএনপি' এক মায়ের পেটের যমজ দুই ভাই।
জাতির সাথে বেঈমানী জাতি বরদাশত করেনা কখনো, শাস্তি পেতেই হয় কোনএক পর্যায়ে।

০১ লা ডিসেম্বর, ২০১৮ রাত ১২:১৬

চাঁদগাজী বলেছেন:


তারেক জিয়ার মাঝে বাবার কোন প্রভাব নেই; জেনারেল জিয়া যদিও জামাতকে ব্যব হার করেছে, কাছে আসতে দেয়নি, দরজার বাহিরে রাখেছিলেন সব সময়। তারেক অধম, আগাছা

৭| ৩০ শে নভেম্বর, ২০১৮ রাত ১১:৫০

আহমেদ জী এস বলেছেন: চাঁদগাজী,




প্রতিমন্তব্যের জন্যে ধন্যবাদ জানিয়ে বলি, আমি কখনই কারো লেখা ভালো করে ( তেমন হলে খুঁটিয়ে খুঁটিয়ে ) না পড়ে কোনও মন্তব্য করিনে। বাজে অভ্যেস বলতে পারেন!
ব্লগারদের, যারা কষ্ট করে হলেও কিছু বলতে চান, তাদের লেখায় চোখ বুলিয়েই দায়সাড়া মন্তব্য করা প্রতারনার মতোই মনে হয়।

০১ লা ডিসেম্বর, ২০১৮ রাত ১২:১৭

চাঁদগাজী বলেছেন:


ব্লগিং'এ আপনার অবদান আছে, ব্লগারের সেটা অনুভব করেন।

৮| ০১ লা ডিসেম্বর, ২০১৮ রাত ১২:০২

রাজীব নুর বলেছেন: শেখ হাসিনার চেয়ে বেগম জিয়ার জন্য আপনার টান বেশি।

০১ লা ডিসেম্বর, ২০১৮ রাত ১২:২০

চাঁদগাজী বলেছেন:



জেনারেল জিয়া উনাকে যেই সামান্য সম্পত্তি ও ২ টা বাচ্চার ভার দিয়ে গিয়েছেন, সেগুলো নিয়ে থাকলে, ছেলেগুলোকে মানুষ করলে, উনি বাংলাদেশের শতকরা উপরের ১০ ভাগের মাঝে থাকতেন; এসব জেলেমেলে যাওয়ার দরকার হতো না

৯| ০১ লা ডিসেম্বর, ২০১৮ রাত ২:০০

ঢাকার লোক বলেছেন: দেশের কল্যাণের জন্য আইন প্রনয়ণ পার্লামেন্ট মেম্বারদের প্রধান দায়িত্ব . যারা দলের প্রার্থীদের নমিনেশন দেন তারাও কি তাই মনে করেন বলে আপনার মনে হয়?

০১ লা ডিসেম্বর, ২০১৮ রাত ৩:২০

চাঁদগাজী বলেছেন:



শেখ হাসিনা নমিনেশন দেন, তারা জয়ী হয়ে উনাকে যেন প্রাইম মিনিষ্টার বানায়; বেগম জিয়া নমিনেশন দিতেন, টাকা নিতেন মুলত।

১০| ০১ লা ডিসেম্বর, ২০১৮ ভোর ৫:৪৯

ঠাকুরমাহমুদ বলেছেন: আমার মনে হয় সরকার খালেদা জিয়াকে নিয়ে ইঁদুর বেড়াল খেলা খেলছে, তানা হলে সরকার ও বিজ্ঞ আদালত খালেদা জিয়া ফাইল বন্ধ করে তালা দিয়ে রাখতেন, সেখানে সেই ফাইলে ধুলা পড়তো, তেলাপোকা কাটতো । খালেদা আছেন বলেই কি শেখ হাসিনা রাজনীতি করছেন - এরা দুজন দুজনের পরিপুরক নাকি সম্পুরক !!!

খালেদা জিয়ার বিচার চাই - তবে এতো প্রহসন কেনো ? এতো খেলা কেনো ? ৩০০ বছরের জেল দিয়ে ঘুমটি ঘরে আটকে দিক বলেদা জিয়াকে, দেশ মুক্ত হোক বিএনপি নামক পঁচা ডাষ্টবিন থেকে । দেশ মুক্ত হোক জামাত মাতা বলেদা জিয়ার উম্মাদনা থেকে । আর তারেক জিয়ার ফাসীর রায় না হওয়াটা বিচার কার্য প্রশ্নবিদ্ধ করেছে !!!

০১ লা ডিসেম্বর, ২০১৮ সকাল ৭:০১

চাঁদগাজী বলেছেন:


এটা ঠিক যে, বেগম জিয়ার কলকাঠি সবই ছিলো ঢাকা কেন্টনমেন্টে; শেখ হাসিনা অনেক চেষ্টার পর, বেগম জিয়াকে কলকাঠি থেকে আলাদা করেছেন; এদিকে শেখ হাসিনা সাধারণ মানুষের জন্য তেমন কিছু না করাতে, বিএনপি ও বেগম জিয়া এখন উনার জন্য সম্পুরক দলে পরিণত হয়েছে; শেখ হাসিনা বেগম জিয়াকে ও উনার "থিংক ট্যাংকগুলোকে" নাকে রশি দিয়ে ঘুরাচ্ছেন।

শেখ হাসিনা বাবার বাকশালের কথা কোনদিন মুখেও আনেননি, জিয়ার গলাকাটা ক্যাপিটেলিজমই উনার সরকারের চলার পথ।

১১| ০১ লা ডিসেম্বর, ২০১৮ সকাল ৭:১২

সমালোচক মন্তব্যকারী বলেছেন: তামশা

০১ লা ডিসেম্বর, ২০১৮ সকাল ৭:৩৮

চাঁদগাজী বলেছেন:


১৭ বছরের কয়েদি, এক সংগে ৩ আসনে প্রার্থী; বাংলাদেশের প্রতি অবজ্ঞা ছাড়া কিছুই হতে পারে না; জাতিকে হাসির পাত্র না বানানো মির্জার সাহেবের উচিত হচ্ছে না

১২| ০১ লা ডিসেম্বর, ২০১৮ রাত ৯:১৩

বিচার মানি তালগাছ আমার বলেছেন: শেখ হাসিনা একবার ঢাকায় সাদেক হোসেন খোকার কারছে আরেকবার রংপুরে জাতীয় পার্টির এক প্রার্থীর কাছে হেরেছিলেন। খালেদা জিয়া কখনো হারেননি। ৫ আসনে দাঁড়ালেও জিতবেন।
ব্যারিস্টার জমির উদ্দিনের ছেলে নওশাদ জমির বলেছেন, বিএনপি নমিনেশন ফরম বিক্রি করে আয় করেছে ১৩ কোটি টাকা। আর খালেদা জিয়াকে সাজা দেয়া হয়েছে ২ কোটি টাকার জন্য...
একদিন হয়ত শেখ হাসিনাকেও পুরোনো মামলা সচল করে এভাবে জেলে থাকতে হবে...

০২ রা ডিসেম্বর, ২০১৮ রাত ১:৩৭

চাঁদগাজী বলেছেন:


সমস্যা হচ্ছে, শেখ সাহেবের জন্য বাংগালীরা জেল আক্রমণ করেছিলো, বেগম জিয়াকে জেলের নেয়াটা কমপক্ষে আমি সাপোর্ট করছি।

১৩| ০৩ রা ডিসেম্বর, ২০১৮ বিকাল ৪:৫৮

ফারিহা হোসেন প্রভা বলেছেন: ম্যাট্রিক পাস না করে দেশ চালাবে কীভাবে?

০৩ রা ডিসেম্বর, ২০১৮ সন্ধ্যা ৬:১৬

চাঁদগাজী বলেছেন:


উনি দেশ চালানোর ফলে, দেড় কোটীর বেশী কিশোরীকে চাকরাণী হতে হয়েছে; দেখছেন, উনার সাথে ফাতেমা জেলে বাস করছে; ফাতেমার ঘর সংসার কিছু আছে?

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.