নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সম্পদহীনদের জন্য শিক্ষাই সম্পদ

চাঁদগাজী

শিক্ষা, টেকনোলোজী, সামাজিক অর্থনীতি ও রাজনীতি জাতিকে এগিয়ে নেবে।

চাঁদগাজী › বিস্তারিত পোস্টঃ

৭৮৬ জনের মনোনয়নপত্র বাদ, এরা ঋণ-খেলাপী, নাকি ব্যাংক ডাকাত?

০৩ রা ডিসেম্বর, ২০১৮ বিকাল ৫:১৭



পার্লামেন্টের ৩০০ আসনের জন্য ৩ হাজারের বেশী নমিনেশন ফাইল করা হয়েছিলো, গড়ে ১০ জনের বেশী, গুরুত্বপুর্ণ পদে মাছের বাজার। ৭৮৬ জনের মনোয়ন বাতিল করা হয়েছে; ৭০০ জনের বেশী ঋণ-খেলাপী; ঋণ-খেলাপীরা ব্যবসায়ী রাজনীতিবিদ, সংক্ষেপে জাতীয় ব্যাংক ডাকাত।

জেনারেল এরশাদের দলের কি একজন, হাওলাদার, নাকি মাওলাদার আছেন, উহা শেখ হাসিনার বর্তমান সরকারে মন্ত্রী, নাকি তন্ত্রী, বা এই ধরণের কিছু একটা; উহাও বাদ পড়েছেন ঋণ খেলাপীতে। রাজনীতিবিদের মাঝে শুধু শেখ হাসিনা ও বেগম জিয়া মনে হয়, ব্যাংক ঋণ টিন নেননি!

ঋণ-খেলাপী হিসেবে বিএনপি থেকে বাদ পড়েছেন বিএনপি'র আমেরিকান ডলারে বিলিওনিয়ার মোরশেদ খান; চুনোপুটি টাইপের একজন বাদ পড়েছে 'রাজনৈতিক কলাম লেখক' কি যেন নাম, গোলাম মাওলা রণি, নাকি ধনী; ছিলেন আওয়ামী লীগে, বাদ পড়েছেন বিএনপি'র প্রার্থী হিসেবে; এখন বুঝতেছেন কত ধানের শীষে মিলে কত চাল ডাল হয়!

যেই আড়াই হাজারের মত রাজনীতিবিদের নমিনেশন টিকে আছে, এদের মাঝে শেখ হাসিনা ব্যতিত সবার ব্যাংক ঋণ থাকা সম্ভব; এরা কি রাজনীতিবিদ, ব্যবসায়ী, নাকি ব্যাংক ডাকাত? ঋণ-খেলাপী হিসেবে বাদ পড়লে, সাথে সাথে গ্রেফতার করে, ঋণের কিছু টাকা পয়সা আদায় করলে ভালো হতো; আওয়ামী লীগের হুইপ, নাকি মুইপ একটাও বাদ পড়েছে; রাজনীতিবিদ নামের ডাকাতগুলো বাংলাদেশের ব্যাংকগুলো পুরোপুরি লুট করেছে ব্যাংকের কিছু কর্মকর্তাকে ভাগ দিয়ে।

ঋণ-খেলাপী হিসেবে বেশী বাদ পড়েছে বিএনপি থেকে; আওয়ামী লীগেরগুলো হয়তো গোজামিল দিয়ে বেঁচে যাচ্ছে, নতুন ঋণ নিয়ে, পুরাতন ঋণ কিছু শোধ করেছে ভোটের জন্য; ভালো মতে ধরলে, দেখা যাবে যে, হয়তো ওবায়দুল কাদের সাাহেবও ভোট থেকে নিস্কৃতি পেতেন।

এখন বুঝেন, জাতির "ক্যাপিটেল" কারা দখল করে রেখেছে, কারা ব্যাংক ডাকাতী করছে: বিএনপি ২০০৬ সালের পর থেকে ক্ষমতায় নেই, অথচ তারা ব্যাংক ঋণের নামে এখনো ডাকাতী করছে। আর যদি, ২০০৬ সালের আগে ঋণ নিয়ে থাকেন, দেখেন, এরা কত শক্তিশালী যে, আওয়ামী আমলেও ব্যাংকের ঋণ পরিশোধ করছে না।

৩০০০ জন রাজনীতিবিদের মাঝে ৭০০ খেলাপী, বাকি আড়াই হাজারের মাঝে শেখ হাসিনা ও বেগম মতিয়া ব্যতিত প্রায় সবার ব্যাংক ঋণ আছে; এখন বুঝুন কারা জাতীর ব্যবসায়িক ক্যাপিটেলকে দখল করে, উন্নয়নের চাকাকে স্হবির করে রেখেছে! শেখ হাসিনা যে মাথামুন্ডু উন্নয়ন উন্নয়ন করে চীৎকার দিচ্ছে, উহা কি কাঁঠাল পাতার টাকায় হচ্ছে?

মন্তব্য ৯৩ টি রেটিং +৬/-০

মন্তব্য (৯৩) মন্তব্য লিখুন

১| ০৩ রা ডিসেম্বর, ২০১৮ বিকাল ৫:২৫

অক্পটে বলেছেন: এই জাতি এইসব ডাকাত দিয়ে দেশ না চালালে এই দেশ সত্যিই সোনার দেশে রুপান্তরিত হতো। আমরা বেকুবেরা শিয়ালের কাছে মুরগি বর্গা দিয়ে উন্নয়ণের ঢামাডোল পেটাচ্ছি।

০৩ রা ডিসেম্বর, ২০১৮ বিকাল ৫:৩২

চাঁদগাজী বলেছেন:


ব্যাংকের টাকা তো একা প্রার্থীরাই ডাকাতী করছে; শেখ হাসিনা কি টুংগী পাড়ায় বাবার জমি বিক্রয় করে উন্নয়নের ক্যাপিটেল যোগাচ্ছেন?

২| ০৩ রা ডিসেম্বর, ২০১৮ বিকাল ৫:৪০

নজসু বলেছেন:




কয়েকটা জায়গায় নাকি'র পরে আগের শব্দের সাথে মিল রাখা শব্দগুলো মজার হয়েছে।

পৃথিবীতে যদি টাকার গাছ থাকতো আর সবাই সেই গাছ লাগাতো তাহলে ঋণখেলাপী মানুষের
কষ্ট কিছুটা কমতো। লজ্জা নিয়েও বেঁচে থাকতে হতো না। অবশ্য এদের লজ্জা আছে কিনা সন্দেহ।

০৩ রা ডিসেম্বর, ২০১৮ সন্ধ্যা ৬:০৫

চাঁদগাজী বলেছেন:


ব্যাংক ডাকাতেরা রাজনৈতিক দলে স্হান করে নিয়েছে; আওয়ামী লীগও ব্যাংক ডাকতে ভরে গেছে; বিএনপি মানেই দখলবাজি

৩| ০৩ রা ডিসেম্বর, ২০১৮ বিকাল ৫:৫২

নয়া পাঠক বলেছেন: আপনার লেখার সাবলীলতাই আমাকে মুগ্ধ করে অনেক বেশি। তবে মাঝে মাঝে আহত হই যখন দেখি বিনা কারণে আপনাকে আক্রমণ করে অনেকে অনেক কথা বলে। যা মনে হয় উচিত নয়।

০৩ রা ডিসেম্বর, ২০১৮ সন্ধ্যা ৬:০৭

চাঁদগাজী বলেছেন:


ধন্যবাদ, আসলে আমি লেখক নই, ব্লগিং করতে পছন্দ করি। আমাকে আক্রমণ করার চেষ্টা করেন ২/৪ জন, এরা চোখ বন্ধ করে হাঁটেন।

৪| ০৩ রা ডিসেম্বর, ২০১৮ সন্ধ্যা ৬:২০

নূর মোহাম্মদ নূরু বলেছেন:
চাঁদগাজী বলেছেন ধন্যবাদ, আসলে আমি লেখক নই, ব্লগিং করতে পছন্দ করি। আমাকে আক্রমণ করার চেষ্টা করেন ২/৪ জন, এরা চোখ বন্ধ করে হাঁটেন।

শুধু ২/৪জন নন ব্লগ পাড়ার অধিকাংশ লোক আপনাকে অপছন্দ করে। তার প্রমাণ পাবেন অগ্নি সারথির ব্লগ দিবস ২০১৮ এবং গেট টুগেদার লেখায়।
সবার প্রিয় এক ব্লগার বলেছেন, "যাইহোক আমি ব্যক্তিগতভাবে আপনার মন্তব্যে মর্মাহত। "
আর একজন শীর্ষস্থানীয় ও শ্রদ্ধেয় ব্লগার বলেছেন, " আপনি অযাচিতভাবে, বিনা কারনে শুধুমাত্র অভ্যাসের কারনে কাউকে কট্টরভাবে ব্যক্তি আক্রমন করা খুবই নিন্দনীয় একটি ব্যাপার"। আমি আশা করব, আপনি অতি অবশ্যই আপনার অযাচিত মন্তব্যের জন্য দুঃখ প্রকাশ করবেন।
আমার কথা বাদই দিলামঃ আমি আপনার নিন্দনীয় মন্তব্যের জন্য নিঃশর্ত ক্ষমা প্রার্থনা করার আহ্বান জানাই।
যদি নিঃশর্ত ক্ষমা প্রার্থনা করেন তা হলে অন্ততঃ এটুকু মনে করবো
তিনি মরে গেলেও পঁচে যান নি।
আল্লাহ তাকে সুমতি দিন।

০৩ রা ডিসেম্বর, ২০১৮ সন্ধ্যা ৬:২৬

চাঁদগাজী বলেছেন:


এটা ব্লগিং: এখানে আলোচনা হয়, বিতর্ক হয়, কথা কাটাকাটি হয়, মত বিনিময় হয়; এগুলোকে সহজভাবে নিন; এটা কি ওয়াজ মাহফিল নাকি যে, কথায় কথায় মাফ চাইতে হবে!

৫| ০৩ রা ডিসেম্বর, ২০১৮ সন্ধ্যা ৬:৩৫

নূর মোহাম্মদ নূরু বলেছেন:
আপনার সেই বোধ জন্মাতে অনেক বার জন্ম নিতে হবে।
আপনি নিন্দত আর নিন্দিত এর ফারাক বোঝেন না।
নিজের অশালীন কৃতকর্মের জন্য তারাই ক্ষমা চায়
যাদের বিবেক বোধ আছে ! যা আপনার নাই !!

০৩ রা ডিসেম্বর, ২০১৮ সন্ধ্যা ৬:৪২

চাঁদগাজী বলেছেন:


সমস্যা হলো, আমার নিজকে এখনো খুব একটা অশালীন বলে মনে হচ্ছে না; যখন মনে হয়, আমি স্যরি বলতে ভুলি না!

আমার কমেন্ট নিয়ে সমস্যা হলো, আমি পো্স্টের লেখার উপর মন্তব্য করি, আমি নিক দেখে খুব একটা মন্তব্য করি না; আমি ভাই, দাদা, গুরু, টুরু সম্বোধন করি না; পোষ্ট পড়ে, আমি আমার সাধ্যানুসারে ভালো মন্তব্য করার চেষ্টা করি

৬| ০৩ রা ডিসেম্বর, ২০১৮ সন্ধ্যা ৬:৩৮

যবড়জং বলেছেন: :#)

০৩ রা ডিসেম্বর, ২০১৮ সন্ধ্যা ৬:৪৩

চাঁদগাজী বলেছেন:


আপনার নমিনেশন বাতিল হয়নি, মনে হচ্ছে!

৭| ০৩ রা ডিসেম্বর, ২০১৮ সন্ধ্যা ৬:৪৩

নিউজপ্রিন্ট বলেছেন: নূর মোহাম্মদ নূরু সাহেব, ব্লগে বিএনপি জামাত সমর্থণ করে এমন ব্লগার নামক লেখক প্রচুর, চাঁদগাজী সাহেব বিএনপি বা আওয়ামী লীগ সমর্থীত কেউ নন, তিনি বাস্তব লিখে যাচ্ছেন, তার কথায় অনেকে চটে যাচ্ছে, অনেকে চাঁদগাজী সাহেব কে নিয়ে তামাশা করছে তার মুল কারণ ও আছে চাঁদগাজী সাহেব মার্কিন যুক্তরাষ্ট্ থাকেন এটাও হিংসার কারণ, এমনকি আপনি নূর মোহাম্মদ নূরু সাহেব আপনিও চাঁদগাজী সাহেবের সঙ্গে যচ্ছে তাই অপ্রাসঙ্গিক মন্তব্য করেন - ব্লগে পোষ্টের সাথে আপনার কমেন্টের কোনো সামঞ্জস্য থাকে না - কারণ কি “আপনি তাকে হিংসা করছেন, আপনি মার্কিন রাষ্ট্রে যেতে পারছেন না তাই কি কারণ ? ব্লগে হাসান রাজু নামক একজন চাঁদগাজী সাহেবের সঙ্গে দুর্ব্যাবহার করে আনন্দ পায় সে নিজে ব্লগে তা উল্লেখ করেছে। আপনি চাঁদগাজী সাহেবেকে ক্ষমা চাইতে বলছেন আপনার দুঃসাহস দেখে আশ্চর্য্যে হচ্ছি আপনি নূর মোহাম্মদ নূরু সাহেব কোন দেশে থাকেন, আপনার পরিচয় কি ? আপনার নিজের লেখা কি - কপি পেষ্ট “কার মৃত্যু, কার জন্ম” - তাতে কেউ কোনো মন্তব্য করছে না, কিন্তু চাঁদগাজী সাহেবকে প্রকাশ্য ক্ষমা চাইতে বলার মতো দুঃসাহস ব্লগে দেখিয়েছেন এটা সামহোয়ারইনব্লগে মডারেটর বিচার বিচেনা করা উচিত, আপনি কতো বড় অন্যায় কথা বলেছেন - নিতান্ত হিংসা আর আক্রমণাত্বক আপনার প্রতিটি কমেন্ট চাঁদগাজী সাহেবের পোস্টে, কেনো এমন করছেন - তা জানা জরুরী ।

সামহোয়ারইনব্লগ কতৃপক্ষ নূর মোহাম্মদ নূরু সাহেবের কমেন্ট বিবেচনা করবেন বলে বিশ্বাস করি ।

০৩ রা ডিসেম্বর, ২০১৮ সন্ধ্যা ৭:০২

চাঁদগাজী বলেছেন:


প্লীজ, মন খারাপ করবেন না; ব্লগে, মাঝে মাঝে একটু গরম, নরম কথাবার্তা হয়, আবার সব ঠিক হয়ে যায়। নুরু সাহেব ভালো মানুষ, আমার ভুল টুল ধরতে পারলে আমার খোঁজ খবর নেন; মন খারাপ করবেন না।

৮| ০৩ রা ডিসেম্বর, ২০১৮ সন্ধ্যা ৬:৫৫

নূর মোহাম্মদ নূরু বলেছেন:
নিউজপ্রিন্ট কি চাদগাজীর মাল্টি নিক !!
আমার ধারণা তাই। বেঁচে থাকো নন্দলাল !!

০৩ রা ডিসেম্বর, ২০১৮ সন্ধ্যা ৭:০৯

চাঁদগাজী বলেছেন:



নূর মোহাম্মদ নূরু বলেছেন, "নিউজপ্রিন্ট কি চাদগাজীর মাল্টি নিক !! "

-আমার মাল্টিনিকের বদনাম তো কখনো ছিলো না

৯| ০৩ রা ডিসেম্বর, ২০১৮ সন্ধ্যা ৬:৫৫

নিউজপ্রিন্ট বলেছেন: নূর মোহাম্মদ নূরু সাহেব আপনি প্রবল ভাবে মানষিক অসুস্থ না হলে এমন মন্তব্য করা থেকে বিরত থাকতেন, আপনি কি মনে করেন বেগম খালেদা জিয়া জেলে থাকা ও নির্বচনের বাইরে যাওয়া অসাংবিধানিক ? তাহলে আপনি কোর্টে পিটিশন করুন, চাঁদগাজী সাহেব বেগম খালেদা জিয়াকে নির্বাচনে অনুপোযোগী ঘোষণা করেন নি, ঘোষণা করেছে নির্বাচন কমিশন, বাংরাদেশ কোর্ট, বাংলাদেশের আইন, আপনার বাজে নোংরা ও মুর্খ্যের মতো মন্তব্য ব্লগে মর্মাহত হবার চেয়েও বেশী আপনার নামে মামলা হওয়া উচিত, নিঃশর্ত ক্ষমা আপনি নূর মোহাম্মদ নূরু চাইবেন ব্লগে, নিঃশর্ত ক্ষমা আপনি নূর মোহাম্মদ নূরু চাইবেন সামহোয়ারইনব্লগে, নিঃশর্ত ক্ষমা আপনি নূর মোহাম্মদ নূরু চাইবেন আপনি কারণ আপনি এতা বড় দুঃসাহস দেখিয়েছেন, ব্লগে কাউকে ক্ষমা চাইবার বলার মতো অধিকার কে আপনাকে দিয়েছে ? আপনি নূর মোহাম্মদ নূরু কে আপনার কি যোগ্যতা সমাজে? - আইন, বিচার ব্যাবস্থা, আদালত, জেল সম্পর্কে আপনি কতোটুকু জানেন ? নূর মোহাম্মদ নূরু সাহেব আপনি যেই অন্যায় করেছেন তার জবাব সামহোয়ারইনব্লগে আপনাকে দিতে হবে ।

আপনি নূর মোহাম্মদ নূরু সাহেব আপনাকে বলতে চাই আপনি বাংরাদেশ আইন সম্পর্কে এখনো নাবালক, হাতে হাতকড়া পরে নিউজ পেপারে আপনার যখন ছ্ব আসবে আপনি বুঝবেন ব্লগ কারো নানা বাড়ী মামা বাড়ী না ।

সামহোয়ারইনব্লগ কতৃপক্ষের কাছে অনুরোধ জানাচ্ছি নূর মোহাম্মদ নূরু সাহেবের দুঃসাহসের মন্তব্য বিবেচনা করার জন্য ।

০৩ রা ডিসেম্বর, ২০১৮ সন্ধ্যা ৭:০৭

চাঁদগাজী বলেছেন:


প্লীজ, আপনি মন খারাপ করবেন না, নুরু সাহেব ভালো ব্লগার; উনি আমার কিছু মন্তব্য পছন্দ করেন না; কিন্তু উনি ক্ষতিকর মানুষ নন।

১০| ০৩ রা ডিসেম্বর, ২০১৮ সন্ধ্যা ৭:০৫

নূর মোহাম্মদ নূরু বলেছেন:
নিউজপ্রিন্ট বাবু
ব্লগে মাত্র তিন মাস ৬ দিন
নিতান্তই নাবালক,
৮টি পোস্ট করেছেন যার ৪টিই স্বনামধন্য কবিদের কবিতা
১টি স্বাস্থ্য বিষয়ক চর্বিতচর্চন, যা হোক আপনার সাথে অযথা তর্কে
যেতে চাইনা, আপনার সাথে আমার কোন ব্যক্তিগত আক্রোশ নাই।
তবে আমার লেখায় গাজীসাবের যে মন্তব্য আছে তার পরিসংখ্যান
আপনার জানা নাই। জানলে গায়ে পড়ে ঝগড়াতে জড়াতেন না।
কে জেলে যাবে আর কার ছবি আসবে তা ভবিষ্যৎ বলবে।
আশা করি গায়ে পড়া স্বভাব পরিত্যাগ করবেন।
এটাই আপনার জন্য আমার শেষ মন্তব্য।

০৩ রা ডিসেম্বর, ২০১৮ সন্ধ্যা ৭:১২

চাঁদগাজী বলেছেন:


শান্তি চাই! আপনি একটু শান্ত হোন; পুরোদিন সামনে পড়ে আছে।

১১| ০৩ রা ডিসেম্বর, ২০১৮ সন্ধ্যা ৭:০৫

কাজী ফররুখ আহমেদ বলেছেন: নূর মোহাম্মদ নূরু ভাই, আপনি ব্লগে বিচারকের ভুমিকা পালন করছেন দেখে হতাশ হলুম, আপনি নিঃশর্ত ক্ষমা চাইবেন ব্লগে এবং জরুরী, চাঁদগাজী ভাইকে কেউ এভাবে ক্ষমা চাইতে বলবে এটি মানতে পারছি না, আপনার ভাষাজ্ঞান আপনাকে নিম্নশ্রেণিতে ধাবিত করছে ।

নূর মোহাম্মদ নূরু ভাই আপনি ব্লগে প্রকাশ্য নিঃশর্ত ক্ষমা চাইবেন এটি আশা করতে পারি । নিউজপ্রিন্টের সাথে আমি ১০০ তে ১০০ একমত পোষন করছি ।

০৩ রা ডিসেম্বর, ২০১৮ সন্ধ্যা ৭:১৪

চাঁদগাজী বলেছেন:


প্লীজ, আপনারা শান্ত হোন; নুরু সাহেব ভালো ব্লগার, আমার উপর রেগে যান মাঝে মাঝে; তবে, ইহা কোন সমস্যা নয়; আপনারা কেহ মন খারাপ করবেন না।

১২| ০৩ রা ডিসেম্বর, ২০১৮ সন্ধ্যা ৭:১৩

নিউজপ্রিন্ট বলেছেন: চাঁদগাজী ভাই,
আপনাকে অনুরোধ করছি, নূর মোহাম্মদ নূরু সাহেবের মন্তব্য মুছে দিবেন না, নূর মোহাম্মদ নূরু বাংলাদেশ আইন সম্পর্কে নিতান্ত দুধের শিশু, ব্লগে তিনি এতা বড় মাস্তানি করবেন আর তার জবাব পাবেন না, তা হতে পারে না, নূর মোহাম্মদ নূরু সাহেব অপেক্ষা করুন আপনার দুঃখ আপনি ব্লগে লিখবেন আর ক্ষমা আপনি অবস্যই চাইবেন ব্লগে, এবং চাঁদগাজী সাহেবের কাছে । জামাত শিবিরের পান্ডা ব্লগে এসে লিখে যাবে ক্ষমা চাইবার এতা বড় দুঃসাহস কিভাবে হয় নূর মোহাম্মদ নূরু সাহেব আপনার । চাঁদগাজী সাহেব ভদ্য লোক আপনাকে ভালোমানুষ বলছে - কিন্তু ব্লগে চাঁদগাজী সাহেবের প্রতিটি পোষ্টে আপনাকে পাই হিংসাত্বক নিকৃষ্ট মানুষ হিসেবে। তাও ব্লগে চলছে কিন্তু আজকে ক্ষমা চা্োতে বলছেন নূর মোহাম্মদ নূরু আপনি জামাত শিবিরে পান্ডা আপনি বাংলাদেশের আইন দেখুন ।

০৩ রা ডিসেম্বর, ২০১৮ সন্ধ্যা ৭:১৭

চাঁদগাজী বলেছেন:


আমাকে গালি দিয়ে মন্তব্য করলেও আমি মন্তব্য মুছি না। আপনি একটু দীর্ঘশ্বাস নিয়ে, শান্ত হোন; নুরু সাহেব মাঝে মধ্যে রেগে গেলেও উনি খুবই রেগুলার ব্লগার, একটু এটা সেটা সম্ভব।

১৩| ০৩ রা ডিসেম্বর, ২০১৮ সন্ধ্যা ৭:১৬

রানার ব্লগ বলেছেন: এরা শুধু ডাকাত না নির্লজ্জ ডাকাত।

০৩ রা ডিসেম্বর, ২০১৮ সন্ধ্যা ৭:১৯

চাঁদগাজী বলেছেন:


ব্যাংকে কিছু ডাকাত চাকুরী করে, তাদেরকে ভাগ দিয়ে, এসব মারাঠা রাজনীতিবিদরা জাতির ক্যাপিটেল চুরি করছে ৪০ বছর ধরে। একা আওয়ামী লীগের ডাকাতের কারণে ব্যাংকে লালবাতি জ্বলছে, তার মাঝে আবার বএনপি'রগুলোও যায়গা করে নিচ্ছে।

১৪| ০৩ রা ডিসেম্বর, ২০১৮ সন্ধ্যা ৭:৫৮

ঠাকুরমাহমুদ বলেছেন: ব্লগে সমস্যা কি?

ব্লগে নানা লেখাতে আমরা জানতে পারি জনাব চাঁদগাজী সাহেব প্রবাসী তিনি মার্কিন যুক্তরাষ্ট্রে থাকেন এবং একজন মুক্তিযোদ্ধা, চাঁদগাজী সাহেব ব্যাক্তিগত ভাবে কোনো দলের অনুসারী নন, যদিও বাংলাদেশে ১৭ কোটি জনতা ধর্ম আর রাজনীতিতে নিজেদের বিভক্ত করে থাকে। জনাব চাঁদগাজী সাহেব ব্লগে বিএনপি জামাত আওয়ামী লীগ তথা কোনো দলকে তিনি রেহায় দিয়ে কথা বলেছেন এমন নজির নেই, সেখানে তাকে দলকানা বলা বা দালাল বলা নিতান্ত ছোট মন ও অশিক্ষিত লোকের পরিচয় দেওয়া, ব্লগে তা দিচ্ছে অনেকে। আজ ৪. ০৩ রা ডিসেম্বর, ২০১৮ সন্ধ্যা ৬:২০ ব্লগে চাঁদগাজী সাহবেরে পোষ্টে নূর মোহাম্মদ নূরু সাহেব যিনি নিজেকে গনমাধ্যম কর্মী হিসেবে পরিচয় দেন তিনি চাঁদগাজী সাহেবকে নিঃশর্ত ক্ষমা চাইবার দাবী জানিয়েছেন - এ যেনো ১৯৭১ এ মুক্তিযোদ্ধার বুকে রাজাকার আলবদর আলশামসের দাবী আজকের ২০১৮ এ নূর মোহাম্মদ নূরু সাহেব ! - সত্যিই দুঃখজনক ও বেদনাদায়ক ।

নূর মোহাম্মদ নূরু সাহেবের কাছে এই ধরনের লেখা কোনো ভাবেই কাম্য নয়, নিতান্ত্য হিংসা ও ব্যাক্তি আক্রমণ করে এ ধরনের কথা নূর মোহাম্মদ নূরু সাহেব বলতে পারেন না, “নিঃশর্ত ক্ষমা চাইবেন” কথাটি কতোটা দুঃখজনক ও লজ্জাকর তা আশা করি নূর মোহাম্মদ নূরু সাহেব অনুধাবন করবেন এবং ব্লগে তার জন্য তিনি ব্যাথিত হবেন ।

আমরা ব্লগে গর্বিত আমাদের মাঝে একজন মুক্তিযোদ্ধা আছেন, যিনি নিয়মিত ব্লগে লিখছেন, আমরা গর্বিত তার লেখা নিয়মিত পড়ার সুযোগ পাচ্ছি, আমরা জনাব চাঁদগাজী সাহেবের কাছে ঋণী এবং এই ঋণ পরিশোধ করার নয়। আজকে ব্লগার নূর মোহাম্মদ নূরু সাহেবের অযাচিত আক্রমণ ও নোংরা ভাষা ব্যাবহারের জন্য জনাব চাঁদগাজী সাহেবের কাছে আজকের এই ব্যাবহারে সান্তনা দেওয়ার ভাষা আমার জানা নেই, তাই আমি নিজে ক্ষমা প্রার্থনা করছি জনাব চাঁদগাজী সাহেবের কাছে।

আর প্রতিবাদ করার জন্য নিউজপ্রিন্ট ও কাজী কাজী ফররুখ আহমেদ সাহেবের কাছে অনুরোধ করবো এখানেই সব শেষ, মনে রাগ ক্ষোভ রাখবেন না, নূর মোহাম্মদ নূরু সাহেব তার ভুল বুঝুক আর নাইবা বুঝুক, আমি নিজে চাঁদগাজী সাহেবের কাছে হাতজোড় ক্ষমা প্রার্থনা করছি। আর এই অনুরোধ করছি ব্লগে কেউ কাউকে ব্যাক্তিগত আক্রমণ করা থেকে বিরত থাকুন, সব সময় মনে রাখবেন আপনি নিজে বড় তার অর্থ এই নয় আপনার চাইতে বড় কেউ নেই, ব্লগ থেকে সম্মুখ দ্বন্দে যাওয়া কোনো বুদ্ধিমান প্রাণীর কাজ না ।

সবাই ভালো থাকুন সুস্থ্য থাকুন, ব্যাস্ত থাকুন ।





০৩ রা ডিসেম্বর, ২০১৮ রাত ৮:১৭

চাঁদগাজী বলেছেন:


ভালো থাকুন, মন খারাপ করবেন না; নুরু সাহেব নিয়মিত ব্লগার, মাঝে মাঝে রেগে মেগে যান; সব ঠিক হয়ে যাবে।

১৫| ০৩ রা ডিসেম্বর, ২০১৮ রাত ৮:০৫

ঢাবিয়ান বলেছেন: জনাব চাঁদগাজী, নূর মোহাম্মদ নূরু এবং আপনি দুজনেই প্রবীন ব্লগার। আপনাদের খাট্টা মিঠা ঝগড়া এই ব্লগে সব ব্লগারেরা খুবই উপভোগ করে। কিন্তু আপনার ব্লগে যারা প্রকাশ্য এসে জনাব নুরুকে হুমকি ধামকি দিচ্ছে, তাদের উদ্দেশ্যে আপনি কি বলেন সেটা দেখার অপেক্ষায় আছি।

০৩ রা ডিসেম্বর, ২০১৮ রাত ৮:১৮

চাঁদগাজী বলেছেন:


সবাইকে অনুরোধ করেছি শান্ত থাকার জন্য; ব্লগে, মাঝে মধ্যে একটু কঠিন কথাবার্তা হয়।

১৬| ০৩ রা ডিসেম্বর, ২০১৮ রাত ৮:১১

রানার ব্লগ বলেছেন: নুর মহাম্মাদ সাহেব আমার মনে হচ্ছে আপনার শরিরে গ্লুকোজ কমে গেছে। যান গ্লুকোজ খেয়ে আসুন।

০৩ রা ডিসেম্বর, ২০১৮ রাত ৮:২০

চাঁদগাজী বলেছেন:


উনার কাজ কারবার অনেক বিখ্যাত লোকদের নিয়ে, কঠিন কাজ!

১৭| ০৩ রা ডিসেম্বর, ২০১৮ রাত ৮:১৬

নিউজপ্রিন্ট বলেছেন: রানার ব্লগ, দয়াকরে লক্ষ্য করুন একজন প্রবিণ মুক্তিযোদ্ধাকে ব্লগে নিঃশর্ত ক্ষমা চাইতে বলছেন নুরু মোহাম্মদ নূরু - এটা, এটা কি কোনো রাজাকারের দাবী ! ? তার গ্লুকোজ কমে নি, নূর মোহাম্মদ নূরু ১৯৭১ ফিরে গেছে চাঁদগাজী সাহেব এখন তার কাছে শত্রু বই আর কিছই না । ঢাবিয়ান আপনার প্রতি অনুরোধ নুরু সাহেবের মন্তব্য পড়ে তারপর কমেন্ট করুন।

০৩ রা ডিসেম্বর, ২০১৮ রাত ৮:২১

চাঁদগাজী বলেছেন:


উনি হয়তো সামান্য সময়ের জন্য কন্ট্রোলের বাহিরে চলে গিয়েছিলেন, সব ঠক হয়ে যাবে; মনে কষ্ট নেবেন না।

১৮| ০৩ রা ডিসেম্বর, ২০১৮ রাত ৮:২২

নিউজপ্রিন্ট বলেছেন: @ঢাবিয়ান

নূর মোহাম্মদ নূরু বলেছেন:
আপনি অতি অবশ্যই আপনার অযাচিত মন্তব্যের জন্য দুঃখ প্রকাশ করবেন।
আমার কথা বাদই দিলামঃ আমি আপনার নিন্দনীয় মন্তব্যের জন্য নিঃশর্ত ক্ষমা প্রার্থনা করার আহ্বান জানাই।
যদি নিঃশর্ত ক্ষমা প্রার্থনা করেন তা হলে অন্ততঃ এটুকু মনে করবো
তিনি মরে গেলেও পঁচে যান নি। আল্লাহ তাকে সুমতি দিন।


- এটি কি কোনো জামাত শিবির রাজাকারের ভাষ্য ?

০৪ ঠা ডিসেম্বর, ২০১৮ রাত ১:০০

চাঁদগাজী বলেছেন:


আশাকরি, আমাদের ভুল বুঝাবুঝির অবসান হয়ে যাবে; ব্লগে সবদিন সমান যায় না।

১৯| ০৩ রা ডিসেম্বর, ২০১৮ রাত ৮:২৫

রানার ব্লগ বলেছেন: ঢাবিয়ান @ আমরা কেউই নুরু ভাই কে হুমকি ধামকি দিচ্ছি না তাকে নিয়ে তামাসা করছি। আশা করি উনি তামাসা বোঝেন। সেই সাথে আপনি ও।

০৪ ঠা ডিসেম্বর, ২০১৮ রাত ১:০১

চাঁদগাজী বলেছেন:



মনে হয়, সবাই হালকাভাবে নেবেন।

২০| ০৩ রা ডিসেম্বর, ২০১৮ রাত ৮:৩৩

রাজীব নুর বলেছেন: রাজনৈতিক পরিস্থিতি যেদিকে যাচ্ছে তাতে তথাকথিত শান্তিপূর্ণ নির্বাচন হবার সম্ভাবনা দেখা যাচ্ছে না।
আমাদের দেশের গরীব মানুষগুলো আসলেই এত অসহায়, তাদের বেঁচে থাকার অবলম্বন এতই সামান্য যে তাদেরকে কে যে কেউ যেভাবে খুশি ব্যবহার করতে পারে।...

০৪ ঠা ডিসেম্বর, ২০১৮ রাত ১:০২

চাঁদগাজী বলেছেন:



বিএনপি লুট করেছে মারাঠাদের মতো; আওয়ামী লীগ ব্যবসা করছে ইষ্ট ইন্ডিয়া কোম্পানীর মতো, আমরা উনাদের বাজার।

২১| ০৩ রা ডিসেম্বর, ২০১৮ রাত ৮:৪১

কাজী ফররুখ আহমেদ বলেছেন: নূর মোহাম্মদ নূরু বলেছেন: - আল্লাহ তাকে সুমতি দিন।

নূর মোহাম্মদ নূরু সাহেব ব্লগে মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান আছেন তাদের জিগ্যাস করে জেনে নিন, ১৯৭১ এ রাজাকারের সাথে আল্লাহ ছিলো, তারা পাঁচ ওয়াক্ত নামাজ পড়নেওয়ালা ছিলো, তারা দাড়ীওয়ালা টুপিওয়ালা ছিলো, তারা ইসলামিক শাসনের নামে বাংলাদেশের মেয়েদের পাক বাহিনীর হাতে তুলে দেয়। মুক্তিযোদ্ধারা নামাজ পড়ার সময় পান নাই- আপনার আল্লাহর কসম দিয়ে বলছি মুক্তিযোদ্ধারা নামাজ পড়ার সময় পান নাই তারপরও দেশ স্বাধীন হয়েছে - আল্লাহ আপনাকে সুমতি দিন নূর মোহাম্মদ নূরু ।

১৯৭১ এ রাজাকারের মুখেই সবচেয়ে বেশী আল্লাহর নাম শোনা গেছে - ভয়ংকর হলেও সত্যি ।
আল্লাহ আপনাকে সুমতি দিন নূর মোহাম্মদ নূরু ।

০৪ ঠা ডিসেম্বর, ২০১৮ রাত ১:০৩

চাঁদগাজী বলেছেন:



চলেন, আমরা এসব ভুলে যাই

২২| ০৩ রা ডিসেম্বর, ২০১৮ রাত ৯:১৮

পবন সরকার বলেছেন: অনেক দিন পরে ব্লগে এসে বিপদে পড়লাম। চাঁদগাজী ভাই আর নুরু ভাই দুইজনেই আমার প্রিয় ব্লগার এখন কারে কি বলবো বুঝে উঠতে পারতেছি না। কাজেই আমি মন্তব্যই করবো না।

০৪ ঠা ডিসেম্বর, ২০১৮ রাত ১:০৪

চাঁদগাজী বলেছেন:


আমি মন খারাপ করিনি, নুরু সাহেব রেগে গেছেন; আশাকরি, উনি মন খারাপ করবেন না

২৩| ০৩ রা ডিসেম্বর, ২০১৮ রাত ৯:৩৪

বিচার মানি তালগাছ আমার বলেছেন: ঋণখেলাপিদের নির্বাচনে দাঁড়ানোর সুযোগ দেয়া উচিত নয়। নির্বাচনের পর ক্ষমতাসীন দল ঋণখেলাপিদের গ্রেফতার অথবা অনাদায়ে সম্পদ অধিগ্রহণ করা উচিত...

০৪ ঠা ডিসেম্বর, ২০১৮ রাত ১:০৬

চাঁদগাজী বলেছেন:


ঋণ খেলাপীদের সকল সম্পদ কেড়ে নেয়ার দরকার; সরকার না করলে, জনতা করবে একদিন; লিষ্টা দরকার ।

২৪| ০৩ রা ডিসেম্বর, ২০১৮ রাত ৯:৫৫

পবন সরকার বলেছেন: আবার ঘুরে এলাম, চাঁদগাজী ভাই আর নুরু ভাইয়ের ঝগড়া আজকে নতুন নয় প্রায় এক বছর হলো চলছে। কাজেই কেউ কারো পক্ষ নিয়ে কথা না বলাই ভালো।

০৪ ঠা ডিসেম্বর, ২০১৮ রাত ১:০৭

চাঁদগাজী বলেছেন:


আমি উনাকে কোনদিন খারাপ কিছু বলিনি; আমাদের ভাবনায় কিছুটা গরমিল আছে।

২৫| ০৩ রা ডিসেম্বর, ২০১৮ রাত ৯:৫৮

ডার্ক ম্যান বলেছেন: ওস্তাদ আপনার ব্যাংক লোণ কত আছে?

০৪ ঠা ডিসেম্বর, ২০১৮ রাত ১:১৩

চাঁদগাজী বলেছেন:



আমি কোনদিন ঋণ নিইনি, আমি চাকুরীজীবি

২৬| ০৩ রা ডিসেম্বর, ২০১৮ রাত ১০:৩১

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: "ঋণ খেলাপীদের গ্রেফতার করে টাকা আদায় করতে পারলে ভালো হতো" দারুণ বলেছেন শ্রদ্ধেয়। শুধু ভালো হতো না, টাকা আদায় করা উচিৎ ছিল বলেই মনে করি।
মুষ্টিমেয় কিছু লোকের কাছে দেশের কষ্টার্জিত একতৃতীয়াংশ টাকা পড়ে থাকবে আর খেসারত দিবে জনগণ!! এটা একেবারেই অনুচিত।

ভালো পোস্ট

০৪ ঠা ডিসেম্বর, ২০১৮ রাত ১:১৪

চাঁদগাজী বলেছেন:


আমাদের নেতারা ঋনের নামে ডাকাতী করেছে

২৭| ০৩ রা ডিসেম্বর, ২০১৮ রাত ১০:৫৯

নূর মোহাম্মদ নূরু বলেছেন:
কিছু সময়ের জন্য্ ব্লগের বাইরে থাকার কারণে অনেক মাসির সমাাগম দেখতে পাচ্ছি।
বাংলার একটা বহুল প্রচলিত প্রবাদ" মায়ের চেয়ে যে বেশী দরদ দেখায় তাকে বলা হয় ডাইনী"
আমি গাজী সাবকে তার লেখায় মন্তব্য করেছি, উত্তর তিনি দিবেন সেটা যতই তীর্যক হোক মেনে নিবো আর
আমি আমার সাধ্যমতো তার ডিফেন্স দিবো। আমি পারতপক্ষে কাউকে
অসম্মান বা আহত করিনা। তার মানে এই নয় যে আমি লড়তে ভয় পাই।
অনেকে অনেক কুম্ভিরাশ্রু বর্ষণ করেছেন। তাদের জন্য বলছি, অযাচিত দরদ দেখানো ভণ্ডামি। কে কাকে পূঁজা করবে
বা কে কার সাথে লড়বে তা একান্তই তাদের ব্যাপার, তারা যদি তাদের হয়ে কাউকে লড়তে বলে তা হলে ভিন্ন কথা।
কোন উকিলও পারেনা বাদী বা বিবাদীর অনুমতি ছাড়া তার পক্ষে আইনী লড়াই লড়তে। সুতরাং ততক্ষন পর্যন্ত দূরত্ব
বজায় রাখা ভদ্রতা।
ব্লগের একটা চিরাচরিত নিয়ম বা ধারা" একবার যদি কোন লেখায় নেতিবাচক মন্তব্য আসে তা হলে গড্ডালিকা প্রবাহে
গা ভাসিয়ে বানের শ্রোতের মতো আসতে থাকে যেখানে অনেক পচা ময়লাও সাথী হয়"। আমাদের আজকের
আলোচনাতেও তা্ই এসেছে।
যারা আমাকে রাজাকার, জামাাত শিবিরের পাণ্ডা বলে মানহানি করেছেন। মানহানীর মামলা কত ভয়ংকর হয় জানেনতো? না জানলে সাংবাদিক মাসুদা ভাট্টির কাছে শুনে নিবেন।

চাঁদগাজী বলেছেন । আমাকে আক্রমণ করার চেষ্টা করেন ২/৪ জন, এরা চোখ বন্ধ করে হাঁটেন। আমি তাকে বলেছিলাম ২/৪জন নয় অনেকেই আক্রমণ করেন। তার সূত্রও উল্লেখ আছে। প্রমাণ পাবেন অগ্নি সারথির ব্লগ দিবস ২০১৮ এবং গেট টুগেদার লেখায়। আপনারা কি ওই লেখা্টি পাঠ করেছেন? না পড়ারই কথা। পড়লে লজ্জা পেতেন। যা হোক গাজীসাব প্রতিটি লেখাতেই নেতিবাচক মন্তব্য করেন এটা তার মজ্জাগত। তাই আমিও আমার সহজাত প্রবিত্তিতে তাকে তীর্যক মন্তব্য প্রদান করি। তিনিও প্রতিউত্তরে তার স্বভাবসুলভ মন্তব্য করে। আমরা কিন্তু কো্ট কাচারি কিংবা আদালতে যাইনি। কিছু মামলাবাজ বটতলার উকিল থাকে যারা উস্কানি দিয়ে মামলায় জড়ায় কিছু ম্যাংগো পাবলিককে। উদ্দেশ্য কারো অজানা নয়।

তাই সংশ্লিষ্ট সবাইকে বলছি ঘোলা পানিতে মাছ শিকার করবেন না। আমাদের থাকতে দিন আমাদের মতো। উপযাজক হয়ে বিবাদ করবেন না। কারণ আমরা উভয়েই আমাদের সম্পর্কে ভালো জানি যা আপনারা যানেন না। নিজের খেয়ে বনের মোষ তাড়াতে গিয়ে বেঘোরে প্রাণ হারানো বুদ্ধিমানের কর্ম নয়। যারা আমাকে জেলে দেবার পায়তারা করছেন তাদেরকে আয়নায় দেখার অনুরোধ রইলো। নিজকে চিনতে পারবেন। সবাইকে ধন্যবাদ যারা এতক্ষন অনেককে বিনোদিত করেছেন।
আল্লাহ সবাইকে সুমতি দান করুন। আমিন

০৪ ঠা ডিসেম্বর, ২০১৮ রাত ১:১১

চাঁদগাজী বলেছেন:


আপনার জন্য কদুর তেল কেমার কথা ভাবছি

২৮| ০৩ রা ডিসেম্বর, ২০১৮ রাত ১১:২০

নিউজপ্রিন্ট বলেছেন: মাসুদা ভাট্টি দেশের আইনের উপরে, তার জন্য বিশেষ আইন !!! আপনে কোন খানের তালেবর ব্লগে এসে বলবেন বেঘোরে প্রাণ হারানোর কথা, নিজের চেহাড়া আয়নায় দশবার দেখুন হিংসা আপনার চোখেমুখে জ্বলছে ! আপনে বেঘোরে প্রাণ হারাইয়েন না, আপাতাত ব্লগে যেই ডাঁট দেখিয়েছেন তা হজম করেন। - কাঁচা পোলাপান, বোঝে নারে, বট তলার উকিল নাহঃ বুট পরা বাংলাদেশী জ্যামস বন্ড রে বোকা, বুঝিস নে কেনো !

সবাইকে সুমতি দান করুন। আমিন - ১৯৭১ এই কথাটি কে যেনো বেশী বেশী বলতো ?

আমিন পকেটমার ? আমিন ফার্মগেট, কাওরান বাজারে কুক্ষ্যাত পকেটমার।
তথ্য: - তেজগাঁও থানা

০৪ ঠা ডিসেম্বর, ২০১৮ রাত ১:১২

চাঁদগাজী বলেছেন:


ব্লগে, মাঝে মাঝে খারাপ দিন যায়; এটা নিয়ে আহত হবেন না

২৯| ০৩ রা ডিসেম্বর, ২০১৮ রাত ১১:২২

নীলপরি বলেছেন: বরাবরের মতোই ভালো বিশ্লেষণ করেছেন ।

০৪ ঠা ডিসেম্বর, ২০১৮ রাত ১২:৫৪

চাঁদগাজী বলেছেন:


আমরা ডাকাতদের হাতে জিম্মি হয়ে আছে

৩০| ০৩ রা ডিসেম্বর, ২০১৮ রাত ১১:৪০

আব্দুল্লাহ্ আল মামুন বলেছেন: ১)ব্যাংকে টাকা ব্যবসায়ী নেতারাই খায়।।। এরা রাজনীতি তে আসেই এই কাজ করতে। এমপি হলে কিছু নিজের সুবিধা অনুযায়ী আইন গড়ে নিবে। নিজের সুবিধা অনুযায়ী বাজেট প্রণয়ন করবে

।।২)আমি ব্লগের আপনার আজকের লেখার মন্তব্য গুলো পড়লাম। আমি বলি কি , আমরা এই ব্লগের সবাই সদস্য। এক সাথে মিলে মিশে থাকাটাই ভালো। নিজেরা এমন লেগে থাকলে এটা কেমন দেখায়। নিউজ প্রিন্ট, আর নুরু ভাই। এমন লাগলে কি করে হয়।
আর সিনিয়র ব্লগারদের এমন করে কথা বলাটা কেমন ভদ্রতা ?

০৪ ঠা ডিসেম্বর, ২০১৮ রাত ১২:৫৩

চাঁদগাজী বলেছেন:


এগুলো এমন কিছু না, এরা মানুষ, মাঝে মাঝে মেজাজ টেজাজ খারাপ থাকতে পারে!

৩১| ০৩ রা ডিসেম্বর, ২০১৮ রাত ১১:৫৫

অপু দ্যা গ্রেট বলেছেন:




এত এত টাকা । অথচ আমারে কেউ ঋন দিল না ।

খালি বলে গ্যারেন্টি কি দিবা । অথচ এরা এত টাকা ঋন নিয়ে নিজেরে দেউলিয়া ঘোষনা করে পার পেয়ে যায় ।

সাধারন জনতাই সব সময় চাপে থাকে ।

০৪ ঠা ডিসেম্বর, ২০১৮ রাত ১২:৩৮

চাঁদগাজী বলেছেন:


রাজনীতিবিদরা ও বড় ব্যবসায়ীরা মিলে ২ লাখ ১০ হাজার লোক ঋণ খেলাপী করেছে; ঋণ মওকুফ পেয়েছে তারেক রহমান, বেগম জিয়ার ভাই মেজর এসকান্দার, সাইফুর রহমান সাহেবের বউ; সবগুলোই ডাকাত

৩২| ০৪ ঠা ডিসেম্বর, ২০১৮ রাত ১:৩১

ঠাকুরমাহমুদ বলেছেন: চাঁদগাজী ভাই, বাংলাদেশকে আমরা সাধারণ মানুষগণ গরিব দেশ হিসেবে জানলেও বাংলাদেশে যেই রেমিটেন্স তারল্য আছে সাথে আছে পোষাক, চামড়া, চা সহ পাটজাত শিল্পের মার্কিন ডলার এখানে টাকা লুটের সাম্রাজ্য সর্বকালের, তাছাড়া এখানে নজরদারী করার জন্য সরকার সকল প্রকার আইন প্রয়োগ সংস্থাকে হাত পা বাধা অবস্থায় রাখেন কারণ সব চোর সরকারের আত্মীয়/পরমআত্মীয় ।

মধ্য রাত ০২৩০ এ সড়কে মহাসড়কে অলি গলীতে চলা কাউকে সন্দেহ করা যাবে না এই দেশে, সবাই সামাজিক যোগাযোগ মাধ্যমে জানাবে ০২৩০ এ সে নামাজে বের হয়েছিলো !!! রোগী দেখতে বের হয়েছিলো !!! এমপি/মন্ত্রীর আত্মীয় !!! কিন্তু ব্যাগ তল্যাসী করে পাওয়া যায় ক্যাশ ১ কোটি টাকা মাত্র, অথবা ড্রাগ/অস্ত্র - দেশে প্রশাসন জিম্মী এই সব মুর্খ্য সাংসদের কাছে ।

ঋন রিকভার করার দায়ীত্ব সরাসরি আইনের হাতে দিয়ে দিলে ৩০ দিন মোর দ্যান এনাফ চাঁদগাজী ভাই, আপনি জেনে হাসবেন তত্ববধায়ক সরকারের আমলে বাংলাদেশ ব্যাংক টাকার তারল্য ছিলো মোঘল দরবারের মতো, সবাই টাকা দিয়ে মুক্তি নিয়ে প্রাণ বাঁচানোর জন্য বাঁশের আগায় চড়েছে বানরের মতো ।

০৪ ঠা ডিসেম্বর, ২০১৮ রাত ১:৪৪

চাঁদগাজী বলেছেন:


যারা ব্যাংক ডাকাতী করে, এরা অনেক যায়গায় ভাগ দেয়; তাই তারা বুক ফুলিয়ে হাঁটে

৩৩| ০৪ ঠা ডিসেম্বর, ২০১৮ ভোর ৫:২৯

স্বপ্নীল ফিরোজ বলেছেন:
যারা টাকা ধার নিয়ে ফেরত দেয় না তারা খুব খারাপ মানুষ। তাদেরকে বয়কট করা দরকার।

০৪ ঠা ডিসেম্বর, ২০১৮ ভোর ৬:২২

চাঁদগাজী বলেছেন:


যারা মানুষের টাকা ডাকাতী করে যাচ্ছে ৪০ বছরের বেশী, তারাই সাধারণ মানুষকে দাসে পরিণত করেছে; মানুষের মেয়েগুলোকে চাকরাণী বানায়েছে, সৌদী নিয়ে বিক্রয় করেছে।

৩৪| ০৪ ঠা ডিসেম্বর, ২০১৮ ভোর ৬:৪৭

সমালোচক মন্তব্যকারী বলেছেন:

০৪ ঠা ডিসেম্বর, ২০১৮ সকাল ৭:১০

চাঁদগাজী বলেছেন:


শেখ হাসিনা বাবা ও পুরো পরিবার হারানোর পর, জিয়া পরিবারের বিপক্ষে কোন ব্যবস্হা নেয়নি, এটা বিরাট ব্যাপার

৩৫| ০৪ ঠা ডিসেম্বর, ২০১৮ সকাল ৭:২০

স্বামী বিশুদ্ধানন্দ বলেছেন: মাত্র ৭৮৬ জন ! আপনি এটাও বিশ্বাস করেন !!

০৪ ঠা ডিসেম্বর, ২০১৮ সকাল ৭:৪৭

চাঁদগাজী বলেছেন:


নির্বাচিত হবে ৩০০ জন, ইলেকশান কমিশন সবাইকে রাখবে কোন দু:খে?

৩৬| ০৪ ঠা ডিসেম্বর, ২০১৮ সকাল ৯:৫৬

সাত সাগরের মাঝি ২ বলেছেন: সত্যকে আড়াল করা হয়েছে...........

০৪ ঠা ডিসেম্বর, ২০১৮ সকাল ১০:০৯

চাঁদগাজী বলেছেন:


মন্তব্য পরিস্কার নয়।

৩৭| ০৪ ঠা ডিসেম্বর, ২০১৮ সকাল ১০:৪৮

নাহিদ০৯ বলেছেন: বাংলাদেশের রাজনৈতিক ভবিষ্যৎ কেবল তার ভেতরের রাজনৈতিক ঘটনাপ্রবাহের দ্বারাই নিয়ন্ত্রিত হতে যাচ্ছে না, নিয়ন্ত্রিত হতে যাচ্ছে বর্তমান বিশ্বের সাধারণ রাজনৈতিক পরিস্থিতির দ্বারাও। এ ক্ষেত্রে জড়িত হয়ে পড়ছে মার্কিন যুক্তরাষ্ট্র, চীন ও ভারতের স্বার্থ। বাংলাদেশের আসন্ন নির্বাচনকে বিচার করতে হলে বাংলাদেশের ভূ-রাজনৈতিক অবস্থানকেও বিশেষ বিবেচনায় নিতে হবে।

০৪ ঠা ডিসেম্বর, ২০১৮ সকাল ১০:৫৬

চাঁদগাজী বলেছেন:


বাংলাদেশের ভূ-রাজনৈতিক অবস্থানের মান জিরো, শুন্য, হাউকাউ, ধুলাবালি

বাংলাদেশ ভারত ও চীনের বাজার; ইহা আবার আও্য়ামী ও বিএনপি'র বাজার।

৩৮| ০৪ ঠা ডিসেম্বর, ২০১৮ সকাল ১১:০৬

পলক শাহরিয়ার বলেছেন: রাজনীতিবিদ নামের ডাকাতগুলো বাংলাদেশের ব্যাংকগুলো লুট করছে ব্যাংক কর্মকর্তাদের ভাগ দিয়ে। কথাটা যতটা না সত্যি তার চেয়ে বেশি সত্যি রাজনীতিবিদ নামের ডাকাতগুলো বাংলাদেশের ব্যাংকগুলো লুট করছে ব্যাংকমালিকদের সাথে নিয়ে।
ব্যাংক মালিক বলতে কারা নিশ্চয়ই জানেন।
আর এই লুটেরাদের একটা বড় অংশ হলো সুবিধাবাদি শ্রেনীর। এদের অনেকেই বিএনপি রাজনীতির ঘনিষ্টজন ছিল। গত দশ বছরে দল না পাল্টালেও ডাকাতির ব্যবসায় আওয়ামী নেতাদের সাথে রেখেছে।

০৪ ঠা ডিসেম্বর, ২০১৮ বিকাল ৪:১৬

চাঁদগাজী বলেছেন:


বিএনপি ও ষহেখ হাসিনার আমলে, ডাকাত শ্রেণীকে ব্যাংক করার লাইসেন্স দেয়া হয়েছে; ওরা ব্যাংকের মাধ্যমে সরকারী টাকা ডাকাতী করেছে।

৩৯| ০৪ ঠা ডিসেম্বর, ২০১৮ দুপুর ১২:০৩

আব্দুল্লাহ্ আল মামুন বলেছেন: কথা একটাই। আমাদের দেশের বেকার যুবকদের ও লোন দিতে হবে। আমরা যাই করি। টাকা পরিশোধ করবো।।

০৪ ঠা ডিসেম্বর, ২০১৮ বিকাল ৪:১৪

চাঁদগাজী বলেছেন:



এটা করা সম্ভব

৪০| ০৪ ঠা ডিসেম্বর, ২০১৮ বিকাল ৩:৫৩

সনেট কবি বলেছেন: পুরোটাই সঠিক মনে হয়েছে। কিছু সংখ্যক লোকের কাছে পুরোজাতি জিম্মি।

০৪ ঠা ডিসেম্বর, ২০১৮ বিকাল ৪:১৩

চাঁদগাজী বলেছেন:



জাতির ক্যাপিটেল ডাকাতী চলছে ৪০ বছর; শেখ হাসিনাও থামালো না; ভোটের সময় থামালো উনার নিজের দরকারে।

৪১| ০৪ ঠা ডিসেম্বর, ২০১৮ বিকাল ৪:১৯

হাসান রাজু বলেছেন:
চাঁদগাজী ভাই , খুব গরম যাচ্ছে । তাই না।? আজকে অন্য প্রসঙ্গে কিছু বলব।
আপনার প্রো পিক টা অনেক দিন হ্ল বদলাচ্ছেন না । আপনার জন্য একটা প্রো পিক সুপারিশ করছি দেখেনতো পছন্দ হয় কি না।

০৪ ঠা ডিসেম্বর, ২০১৮ সন্ধ্যা ৬:৪৩

চাঁদগাজী বলেছেন:



এটা সুন্দর; তবে, আমরটা ট্রেডমার্ক

৪২| ০৪ ঠা ডিসেম্বর, ২০১৮ রাত ১১:১৭

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: আপনার পোস্টটি চুরি হয়েছে শ্রদ্ধেয়! চোর খুব চালাক, আংশিক পোস্ট করেছে আবার এডিটও করেছে আংশিক, আমি সেখানে বলেছি এটা আপনার পোস্ট, সে স্বীকার করেছে, বলে যে অনুমতি নেয়ার সিস্টেম ছিলনা। তারমানে অনেক পাঠক আছে যারা ব্লগে লেখা চুরি করতেই আসে। এরা আবার ফেসবুকে খুব সেলিব্রিটি, অনেক লাইক কমেন্ট পায় তারা।

০৫ ই ডিসেম্বর, ২০১৮ ভোর ৫:৫০

চাঁদগাজী বলেছেন:


আমি বিভিন্ন সময় নিজেও দেখেছি; করার কিছু নেই, এভাবেই চলছে আমাদের ব্লগিং, ফেসবুকিং

৪৩| ০৫ ই ডিসেম্বর, ২০১৮ ভোর ৬:০২

স্বপ্নীল ফিরোজ বলেছেন:
এই দেশে বেশীর ভাগ খারাপ মানুষই নেতা হয় । রাজনীতি করে।
অথচ এর বিপরীতটা হবার কথা ছিল।

০৫ ই ডিসেম্বর, ২০১৮ সকাল ৮:৫৪

চাঁদগাজী বলেছেন:


প্রথমে জেনারেল জিয়া মানুষকে স্বাভাবিক রাজনীতি থেকে দুরে ঠেলে দিয়েছেন; উনি ক্রিমিনাল ও দেশবিরোধীদের সামনে নিয়ে এসেছে।

৪৪| ০৫ ই ডিসেম্বর, ২০১৮ সকাল ১০:৫৫

আর্কিওপটেরিক্স বলেছেন: নতুন একটা পোস্ট দিছি একটু দেখবেন :)

০৫ ই ডিসেম্বর, ২০১৮ সন্ধ্যা ৬:৫০

চাঁদগাজী বলেছেন:



দেখবো; আপনি কি নিয়ে ব্লগিং করার কথা ভাবছেন?

৪৫| ০৫ ই ডিসেম্বর, ২০১৮ সন্ধ্যা ৬:০৩

নূর মোহাম্মদ নূরু বলেছেন:
নিউজপ্রিন্ট বলেছেন: মাসুদা ভাট্টি দেশের আইনের উপরে, তার জন্য বিশেষ আইন !!! আপনে কোন খানের তালেবর

আমি তালেবর তা কি কখনো বলেছি, তবে বাঘ শিকার করতে না পারলেও শিয়াল মারার ক্ষমতা আছে আমার। তাই বলে মশা মারতে কামান দাগাই না। এটা বুঝবেন আরও খানিকটা বড় হলে। আপনার বড় হবার অপেক্ষায় আছি। বয়স মাত তিনমাস ৭ দিন। এই বয়সে সব কিছুতে নাক গলাতে হয়না। কচি শিং গুতা-গুতি করতে গিয়ে রক্ত ঝড়াবেন না।

৪৬| ০৫ ই ডিসেম্বর, ২০১৮ রাত ৮:৪১

আর্কিওপটেরিক্স বলেছেন: আপাতত সামুর উপর রিসার্চ চলছে.....
সময়মত পোস্ট দিবো....
কোনো পার্টিকুলার সাবজেক্ট নয় নানা বিষয়ে লিখব....

০৫ ই ডিসেম্বর, ২০১৮ রাত ১০:৩৪

চাঁদগাজী বলেছেন:


ওকে

৪৭| ০৭ ই ডিসেম্বর, ২০১৮ রাত ১০:১৪

তার ছিড়া আমি বলেছেন: বাল্যকালে আমার অনেক কাঠাল পাতার টাকা ছিল। মালিকানা নিয়ে একটু আধতু মারামারিও হতো। কিন্তু সত্যি বলছি, কারোর ঘরের কলসি থেকে কাঠাল পাতার টাকা চুরি কিংবা ডাকাতি করিনি। আমি চিন্তায় আছি, আমার মনোনয়ন টিকবে কিনা।

০৮ ই ডিসেম্বর, ২০১৮ রাত ১০:৪৮

চাঁদগাজী বলেছেন:



শেখ হাসিনার চোখে দল বড়

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.