নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সম্পদহীনদের জন্য শিক্ষাই সম্পদ

চাঁদগাজী

শিক্ষা, টেকনোলোজী, সামাজিক অর্থনীতি ও রাজনীতি জাতিকে এগিয়ে নেবে।

চাঁদগাজী › বিস্তারিত পোস্টঃ

ক্যাসিনো একটি বিশাল চাকুরী সৃষ্টিকারী ইন্ডাষ্ট্রী, বিশাল ট্যাক্সের উৎস

২১ শে সেপ্টেম্বর, ২০১৯ সন্ধ্যা ৬:৩০



ধনী দেশগুলোর জন্য ক্যাসিনো হচ্ছে বিনোদন কেন্দ্র, ইহাতে দেশের সাধারণ মানুষই বেশী যায়; ইহা চাকুরী সৃষ্টিকারী ইন্ডাষ্ট্রী, ট্যাক্সের উৎস; এবং সেইসব দেশের সংস্কৃতি ও অর্থনীতি ইহাকে সাপোর্ট করে।

আমেরিকার আটলান্টিক সিটিতে ২২০০ বাংগালী পরিবার বাস করেন; এঁরা ক্যাসিনোতে চাকুরী করার জন্য নিউইয়র্ক ও নিউজার্সির অন্য শহর থেকে আটলান্টিক সিটিতে গিয়েছেন বাস করতে। আর লাস ভেগাসের রূপকাহিনী আপনারা জানেন। আমেরিকান আইনে ক্যাসিনো ব্যবসা বিরাট ইন্ডাষ্ট্রিজ। আটলান্টিক সিটিতে ৫ লাখ ও লাস ভেগাসে ১৫ লাখ মানুষ বাস করেন।

ক্যাসিনো নিয়ে আজ ২/৩ দিন বাংলাদেশ কাঁপছে, বিশ্বের অন্যদেশের কথা বাদ দেন, আমেরিকার ২ টি শহর: লাস-ভেগাস ও আটলান্টিক সিটির সব ব্যবসা, সব সার্ভিস, সব চাকুরী ক্যাসিনোকে কেন্দ্র করে। এই ২টি শহর থেকে সরকার সবচেয়ে উচ্চ হারে ট্যাক্স পায়; ট্রাম্প ক্যাসিনো নির্মাণ করে অনেক ডলার আয় করেছে, বিশাল পরিমাণ ডলার হারায়েছে, ব্যাংক-রাপছি করেছে।

২০১৮ সালেে, লাস ভেগাসের রেভেনিউ ২৫ বিলিয়ন ডলারের বেশী; আটলান্টিক সিটির রেভেনিউ এখন ৩ বিলিয়ন ডলার, এক সময় ৬ বিলিয়ন ডলার ছিলো।

আমেরিকান ক্যাসিনোতে, জুয়া খেলাটা মুল ব্যবসা হলেও, ক্যাসিনোতে শুধু জুয়া খেলা হয় না, এখানে মানুষ আসে বেড়াতে, শো দেখতে, লাইভ কনসার্ট দেখতে, পতিতা নিয়ে থাকতে, ছুটি কাটাতে, ব্যবসা করতে, এমন কি বিয়ে করতে। এগুলো আমেরিকার আইন অনুসারে চলছে, এগুলো চাকুরীর সৃষ্টি করেছে, মানুষ পরিবার নিয়ে বসবাস করছে ক্যাসিনো শহরে, এখানে স্কুল কলেজ আছে, অন্য শহরের মতো সবই চলছে।

কিন্তু আমরা আমেরিকা নই, আমাদের সমাজ, সংস্কৃতি আমেরিকান নয়; আমাদের আইন আমেরিকার আইন নয়; আমাদের নিজস্ব সংস্কৃতি আছে, সমাজ ব্যবস্হা আছে!

ঢাকায় যেটা ঘটেছে, সেটা হলো আইনের বাহিরে, আমাদের সস্কৃতির বাহিরে, আমাদের জাতির স্বার্থের বাহিরে; ঢাকায় যারা গোপনে ক্যাসিনো খুলেছে, এরা দেশের আইন মানে না, দেশের সংস্কৃতি মানে না; এখানে যারা আসে তারা অসতভাবে আয়করা নিজের কালো টাকায় জুয়া খেলে, কালো টাকায় মদ খায়, কালো টাকায় পতিতা নিয়ে ঘুমায়; এবং এরা জানে যে, এগুলো বেআইনী। এটাতে আমাদের পুলিশ, প্রশাসন, মন্ত্রী, এমপি, রাজনৈতিক দলের লোকেরা জড়িত।

ঢাকার ক্যাসিনোর ভালো দিক হলো, এখানে সাধারণ মানুষের প্রবেশ নেই; এখানে যারা ব্যবসা করে ও কাষ্টমার হিসেবে আসে, তারা অসৎ, চাঁদাবাজ, ঘুষখোর, অসৎ ব্যবসায়ী, অসৎ আমলা, অসৎ রাজনীতির দুষ্ট লোকেরা; এরা একজন অন্যজনকে সাহায্য করে, মাঝে মাঝে সুযোগ পেলে এরা একে অন্যের ঘাঁড় মটকায়, এবং এজন্যই সম্প্রতি ধরাধরি শুরু হয়েছে।

তবে, ঢাকার মানুষের কাছে যেই পরিমাণ "কালো টাকা" আছে, এই ধরণের ৬০০ ক্যাসিনো, ৫০ টি "টপলেস বার" থাকা কিছুই না; ঢাকায় কার কার "হেরেম" আছে, সেটা বের করলে পাবলিক আমাদের এরশাদ সাহেবকে পীর ভাববেন।

পুলিশ, প্রশাসন, মন্ত্রী, এমপি, রাজনৈতিক দলের লোকেরা ক্যাসিনো ব্যবসায় জড়িত, এবং এদের একাংশ এখানকার কাষ্টমার; আবার এরাই দেশ চালাচ্ছে! অর্থাৎ আমাদের দেশ চালাচ্ছে যারা, তারা নিজেরা জেনেশুনে বেআইনী কাজ করছে; এজন্য দেশে এই রকম ভয়ংকর বিশৃংখলা। এখানে যারা ব্যবসা করছে, এরা কি বেকারদের চাকুরীর জন্য বিনিয়োগ করবে? এরা যদি এখান থেকে টাকা আয় করে, ভয়ে এই টাকা দেশে রাখবে? বেআইনীভাবে আয়ের টাকা কেহ বিনিয়োগ করে না, এরা বাড়ীঘর কিনে ও টাকা বাইরে নিয়ে যায়, এদের পরিবারের লোকজন আমেরিকায়, লন্ডনে, দুবাই ও মালয়েশিয়ায় বাস করে।

ঢাকার ক্যাসিনো প্রমাণ করছে যে, আমাদের পুলিশ, আমাদের প্রশাসনের উঁচু পদের লোকেরা, মন্ত্রী ও এমপিরা, রাজনৈতিক দলের লোকেরা বেআইনী কাজ ও আয়ের সাথে জড়িত; এরা আমাদের দেশের বর্তমান বিশৃংলার সৃষ্টিকারী।

মন্তব্য ৪৪ টি রেটিং +৬/-০

মন্তব্য (৪৪) মন্তব্য লিখুন

১| ২১ শে সেপ্টেম্বর, ২০১৯ সন্ধ্যা ৬:৪৯

ইসিয়াক বলেছেন: আপনার লেখায় ঢাকার ক্যাসিনো ব্যবসা ও এর ধরক ওবাহকদের কথা সুনদর ভাবে ফুটে উঠেছে।
ধন্যবাদ ।

২১ শে সেপ্টেম্বর, ২০১৯ সন্ধ্যা ৬:৫৫

চাঁদগাজী বলেছেন:


ঢাকায় যারা ক্যাসিনো ব্যবসা করে, যারা কাষ্টমার হিসেবে আসে, এরা সবাই অসতভাবে আয় করে, বেআইনী কাজ করে, এরা বিরাট টকার মালিক; ঢাকায় এদের সংখ্যা বিরাট, এদের সাথে বাংলাদেশের সাধারণ মানুষ পেরে উঠছে না।

২| ২১ শে সেপ্টেম্বর, ২০১৯ সন্ধ্যা ৭:৪০

হাফিজ বিন শামসী বলেছেন: ঢাকার ক্যাসিনো গুলোতে সাধারণ মানুষের প্রবেশ নিষেধ হলেও এই সাধারন মানুষগুলোর পকেটে কাঁটা টাকা দিয়ে এই ক্যাসিনো গুলো চলে। আনন্দ-ফূর্তি করে ঐসব অসৎ লোক গুলো আর তার খেসারত দেয় সাধারণ মানুষ।

২১ শে সেপ্টেম্বর, ২০১৯ সন্ধ্যা ৭:৪৪

চাঁদগাজী বলেছেন:


ওখানে যারা ব্যবসা করে, ও ওখানকার কাষ্টমারেরাই দেশ চালায়; এটা ওদের বিনোদন।

৩| ২১ শে সেপ্টেম্বর, ২০১৯ সন্ধ্যা ৭:৪৫

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: সাহসী পোস্ট দেয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ও কৃতজ্ঞতা।

২১ শে সেপ্টেম্বর, ২০১৯ সন্ধ্যা ৭:৫২

চাঁদগাজী বলেছেন:


এসব ব্যাপারগুলো ব্লগারেরা জানেন; আমি বুঝাতে চাচ্ছি যে, ক্যাসিনো উন্নত দেশে আছে, সেগুলো আইনের অধীনে; বাংগালীরা এসব দেশে গিয়ে খেলে; বিদেশে ক্যাসিনোকে ঘিরে অপরাধও ঘটে।

আমাদের দেশে যা ঘটছে, ইহা আমাদের আইন ও সংস্কৃতির বাহিরে; এবং তাতে আইনের লোকেরা, প্রশাসন ও রাজনীতির লোকেরা আছে; এবং এরাই দেশে অপরাধ করছে।

৪| ২১ শে সেপ্টেম্বর, ২০১৯ রাত ৮:১০

সুপারডুপার বলেছেন: দরিদ্র দেশ গুলোর বৈশিষ্ট্যই হলো : এক শ্রেনীর মানুষের মাঝে অবৈধ টাকা পয়সা ,জুয়া , পতিতা , মদ ইত্যাদি চক্র করে ঘুরবে এবং এই শ্রেণীর মানুষরা কখনও ট্যাক্স দেয় না *। ফলে বিশাল জনগোষ্ঠী দরিদ্র থেকে যায়। এইজন্যই এইসব দেশে উঁচু উঁচু বিল্ডিং ও বস্তি একসাথেই থাকে। আকাশ থেকে, এইসব দেশ গুলোর শহর গুলোকে অনেক ঘিঞ্জি লাগে।

আর যেহেতু টাকা পয়সা ডলার শুধুমাত্র ঐ শ্রেণীর মানুষের মধ্যেই চক্রকারে ঘোরে, তাই ক্যাসিনো বিশাল চাকুরী সৃষ্টিকারী ইন্ডাষ্ট্রী হবে না।

* বিঃ দ্রঃ সাধারণভাবেও অতি ধনীরা ও গরীবরা কখনও ট্যাক্স দেয় না

২১ শে সেপ্টেম্বর, ২০১৯ রাত ৮:২২

চাঁদগাজী বলেছেন:


আমেরিকায় বড় ধনীরা দুনিয়ার দুষ্ট একাউন্টটেন্ট ও আইনবিদদের রাখে, ওরা টেক্স দেয় না; গরীবদের আয় নেই।

বাংলাদেশে এসব চালু করেছে জে: এরশাদের সময় ও বেগম জিয়ার সময়; মিলিটারী পরিবারে এগুলোকে "এলিট" বিনোদন মনে করে। শেখ হাসিনার সময়, এগুলো চলে গেছে উনার দলের মাফিয়াদের দখলে।

৫| ২১ শে সেপ্টেম্বর, ২০১৯ রাত ৮:১১

ঋণাত্মক শূণ্য বলেছেন: ঢাকার ক্যাসিনোতে জুয়া খেলা অবস্থায় কে কে ধরা পড়লো? সেটার প্রশ্ন কেউ কাউকে করেছে? যতগুলি ছবি দেখেছি, সব চেয়ারাই কিন্তু সাধারণ মানুষের চেহারা! যারা কোটি টাকার বাজি ধরতো, তারা কোথায়? তাদের কে ধরা পড়লো? সেটা কেউ ভেবে দেখেছে কি?

কেউ হয়ত কোন কোন নেতার কথা বলবে যে, ওমুক নেতা ক্যাসিনো চালাতো সে তো ধরা পড়েছে। আমি বলছি নেতা, আর সাধারণ জনগন বাদে যাদের কথা আপনি এখানে বলেছেন যে, ".....কাষ্টমার হিসেবে আসে, তারা অসৎ, চাঁদাবাজ, ঘুষখোর, অসৎ ব্যবসায়ী, অসৎ আমলা, অসৎ রাজনীতির দুষ্ট লোকেরা;", আমি বলছি এরা কে কে ধরা পড়লো?

২১ শে সেপ্টেম্বর, ২০১৯ রাত ৮:২৪

চাঁদগাজী বলেছেন:


যারা ধরতে যায়, তারা টেলিফোন করে মুল হোতাদের সরে যেতে বলে; এটাই বাংলাদেশের কৌশল।

৬| ২১ শে সেপ্টেম্বর, ২০১৯ রাত ৮:২১

হাফিজ বিন শামসী বলেছেন: ওদের টর্চার সেল গুলো ও ওদের বিনোদন যোগায়। আসলে আমাদের মধ্যে কিছু ম্যাংগো পাবলিক আছে তারা কোনটা সুস্থ বিনোদন আর কোনটা অসুস্থ বিনোদন সেটাই চিনিনা। মস্তিষ্ক বিকৃত হলে যা হয়।

২১ শে সেপ্টেম্বর, ২০১৯ রাত ৮:২৫

চাঁদগাজী বলেছেন:



মেংগো পিপল, বা আপনার মতো আপেল পিপল ওখানে যায় না; ওখানে যায় অপরাধীরা।

৭| ২১ শে সেপ্টেম্বর, ২০১৯ রাত ৮:২৯

হাফিজ বিন শামসী বলেছেন: আর জেনে শুনে আপনার মত ভীমরতিতে আক্রান্তরা সে কাজের সাফাই গায়।

২১ শে সেপ্টেম্বর, ২০১৯ রাত ৮:৩৭

চাঁদগাজী বলেছেন:


আমার কোন ভীমরতি নেই; আমি আমেরিকার ক্যাসিনোতে গেছি।

আপনি বলেছেন যে, ২০১৬ সালের আগে আপনি "ক্যাসিনো" শব্দটা শুনেনি, বা বুঝতেন না; আপনার পড়ালেখার মান কতটুকু? সেই সময় আপনি কোন ক্লাশে ছিলেন?

আমি কি এই পোষ্টে সাফাই গাইছি? আপনি প্রশ্নফাঁসদের থেকেও নীচের লেভেলের জ্ঞানী মানুষ।

৮| ২১ শে সেপ্টেম্বর, ২০১৯ রাত ৮:৪৪

মোঃ ইকবাল ২৭ বলেছেন: বাংলাদেশের প্রধান গরম খবর ক্যাসিনো, এরপর কি হতে পারে ?

২২ শে সেপ্টেম্বর, ২০১৯ রাত ১:৪৮

চাঁদগাজী বলেছেন:



ঢাকায় "টপলেস বার", ও জাতি সংঘে শেখ হাসিনার বক্তৃতা

৯| ২১ শে সেপ্টেম্বর, ২০১৯ রাত ৯:১০

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: আপনার রসবোধ অতি প্রখর।

২১ শে সেপ্টেম্বর, ২০১৯ রাত ৯:১৯

চাঁদগাজী বলেছেন:


সেজন্য হয়তো, সামু মাঝে মাঝে আমার রস বের করে

১০| ২১ শে সেপ্টেম্বর, ২০১৯ রাত ৯:১৩

আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম বলেছেন: সঠিক উপলব্ধি এবং চমৎকার বিশ্লেষণ।

২১ শে সেপ্টেম্বর, ২০১৯ রাত ৯:২১

চাঁদগাজী বলেছেন:



আমাদের দেশের বিশৃংখলার মুলে পুলিশের উপরের অসৎ লোকেরা, দলের মাফিয়ারা, আমলারা, অসৎ ব্যবসায়ী ও সরকারের কিছু মন্ত্রী ও এমপি'রা

১১| ২১ শে সেপ্টেম্বর, ২০১৯ রাত ৯:৪৮

ডার্ক ম্যান বলেছেন: আমার ইচ্ছে আছে বার ব্যবসা করার

২১ শে সেপ্টেম্বর, ২০১৯ রাত ৯:৫৬

চাঁদগাজী বলেছেন:


১৯৮২ সাল থেকে চিটাগং রেলওয়ে বার কাজ করছে; পোর্ট এলাকার মানুষ প্রচুর মদ ও বিয়ার খায়।

আপনার জন্য এটা ভালো ব্যবসা হওয়ার সম্ভাবনা কম

১২| ২১ শে সেপ্টেম্বর, ২০১৯ রাত ১১:১৩

রাজীব নুর বলেছেন: আপনি ঠিক বলেছেন, ক্যাসিনো আমাদের সমাজ রীতি নীতির সাথে যায় না। এখানে যারা যায় সবার'ই অবৈধ টাকা আছে বলে। আর এগুলো চালায় সরকারের হোমরা চোমরারা।

সমাজের প্রতিটা সেক্টরে দুষ্টলোক দিয়ে ভরে গেছে।

২২ শে সেপ্টেম্বর, ২০১৯ রাত ১২:১৭

চাঁদগাজী বলেছেন:


ক্যাসিনো, ক্লাব, এগুলো ক্যাপিটেলিজমের "এলিট বিনোদন"।

১৩| ২১ শে সেপ্টেম্বর, ২০১৯ রাত ১১:২৬

জুনায়েদ বি রাহমান বলেছেন: ঠিক। এরা রাজনৈতিক নেতা ও প্রশাসনের সহায়তায় এসব করছে।
এখন ধরাধরি চলছে, এই ধরাধরি বেশিদিন অব্যাহত থাকবে না।

২২ শে সেপ্টেম্বর, ২০১৯ রাত ১২:১৮

চাঁদগাজী বলেছেন:


এদের কেহ কেহ হয়তো বসদের কথা শুনছে না, শেখ হাসিনার কাছে নালিশ গেছে

১৪| ২২ শে সেপ্টেম্বর, ২০১৯ রাত ১২:৩০

স্বামী বিশুদ্ধানন্দ বলেছেন: ভালো লিখেছেন | উন্নত দেশে মানুষ নিজের সৎ আয়ে অর্জিত অর্থে ক্যাসিনোতে যায় বা মদ পান করে এবং এতে সাধারণ পাবলিকের কোনো মাথা ব্যাথা হয় না | অথচ বাংলাদেশে সংখ্যাগরিষ্ট দরিদ্র জনগোষ্ঠীর প্রাপ্য সম্পদটুকু একশ্রেণীর আমলা/রাজনীতিবিদ ও ব্যবসায়ী চক্র লুটপাট করে সেই টাকায় মদ, পতিতা ও জুয়াতে নিমগ্ন থাকে | সমস্যাতো ক্যাসিনো নয় সমস্যা হচ্ছে টপ টু বটম লেভেলে সীমাহীন দুর্নীতি | আমরা জাতি হিসেবে আসলেই চরম হিপোক্রেট | বাংলাদেশে কেউ জনগণের পয়সা লুট করলে, দুর্নীতি করে সীমাহীন অর্থ উপার্জন করলে তার স্ত্রীরাও তাকে ভগবানের চোখে দেখে | দেশের অধিকাংশ জনগণেরই কোনো প্রকৃত নৈতিক ও ধর্মীয় মূল্যবোধই নেই |

২২ শে সেপ্টেম্বর, ২০১৯ রাত ১২:৫২

চাঁদগাজী বলেছেন:



বাংলাদেশের লুটেরাদের বউয়েরা লুটে সাহায্য করে, সাপোর্ট করে।


যেই টাকায় ঢাকার ক্যাসিনোতে যাচ্ছে, পুরোটাই দরিদ্রদের অধিকারের টাকা লুটপাট করে যাচ্ছে; যারা কাজ করে আয় করে না, তাদের কোন নৈতিকতা থাকে না।

১৫| ২২ শে সেপ্টেম্বর, ২০১৯ রাত ১:১৮

সুপারডুপার বলেছেন: @চাঁদগাজী সাহেব ,

মহিলারা এই রকম -ই চরিত্রের বা লিকুইড। যে পাত্রে ঢালবেন, সেই পাত্রের-ই আকার ধারণ করবে। যেমন: আমার এক খালা বিয়ের আগে অনেক স্মার্ট ছিল। কিন্তু আমার খালু হুজুর হওয়ায়, খালাও হিজাব বোরখা পরে হুজুরাইন হয়ে গেলেন। অন্যদিকে, আমার দাড়ি টুপি ওয়ালা ফুফা অনেক ঘুষ খায়, আমার ফুফু কেও তার সাপোর্ট করতে দেখি।

২২ শে সেপ্টেম্বর, ২০১৯ রাত ১:৩৮

চাঁদগাজী বলেছেন:


একটা সমস্যা হলো, বাংলাদেশের অর্থনীতিতে মেয়েরা পুরোপুরি স্বামীর উপর নির্ভরশীল; তারা স্বামীর ন্যায় অন্যায় নিয়ে কথা বলার সাহস রাখেন না, এবং স্বামী যদি ত্যাগ করে, তা'হলে একেবারেই পথের ফকির।

১৬| ২২ শে সেপ্টেম্বর, ২০১৯ রাত ১:৫০

হাসান কালবৈশাখী বলেছেন:

বাংলাদেশের মত উদিয়মান অর্থনিতির দেশে, হটাৎ বড়লোকদের দেশে অবাধে জুয়ার আসর বসতে দেয়া যায় না।

মার্কিনিরা জাতে মাতাল তালে ঠিক। নাগরিকদের জন্য কিছু দায়বদ্ধতা আছে।
আমেরিকার ১১টি স্টেটে জুয়া নিষিদ্ধ। কোন ক্যাসিনো নেই।

আমেরিকার অন্যান্ন স্টেটে কমবেশী জুয়ার আড্ডা (ক্যাসিনো) থাকলেও বেশিরভাগ স্টেটে বানিজ্যিক ক্যাসিনো নিষিদ্ধ।
অন্যান্ন স্টেটে বিভিন্ন চ্যারিটি, আদিবাসি ঐতিহ্য, ফান্ডরাইজিং ইত্যাদি দেখিয়ে সাময়িক বিভিন্ন স্টেটে ছোট ছোট ক্যাসিনো ছাড়া কোথাও ক্যাসিনো নেই।

বড় ক্যাসিনোগুলো
স্টেট ভিত্তিক।
Nevada – 334.
Oklahoma – 134.
California – 62.
Colorado – 40.
South Dakota – 39.
Florida – 35.
Mississippi – 35.
Arizona – 34.


বড় জুয়ার আড্ডা ক্যাসিনোগুলো
Top 10 U.S. Gambling Destinations

Las Vegas Strip, Nevada ($6.21 Billion)
Atlantic City, New Jersey ($3.05 Billion) ...
Chicago, Illinois ($2.24 Billion) ...
Detroit, Michigan ($1.42 Billion) ...
Connecticut ($1.23 Billion) ...
Philadelphia, Pennsylvania ($1.16 Billion) ...
St. Louis, Missouri ($1.11 Billion) ...
Gulf Coast, Mississippi ($1.09 Billion)


২২ শে সেপ্টেম্বর, ২০১৯ রাত ২:০০

চাঁদগাজী বলেছেন:


ঢাকর মানুষ এত বেশী কালো টাকা আয় করছে যে, এরা আসলে টাকা খরচ করার মতো যায়গাও পাচ্ছে না; ঢাকাতে টপলেস বার করলে, রাতে ২/৩ হাজার কাষ্টমার পাওয়া সম্ভব।

১৭| ২২ শে সেপ্টেম্বর, ২০১৯ রাত ২:০৭

ঠাকুরমাহমুদ বলেছেন: যাক আপাতত রোহিঙ্গা, ডেঙ্গু, পদ্মা ব্রিজ টেনশান কেসিনো টেনশানের নিচে চাপা পড়েছে।

২২ শে সেপ্টেম্বর, ২০১৯ রাত ৩:৩৪

চাঁদগাজী বলেছেন:


ক্যাসিনো নিয়ে মানুষ সবচেয়ে চিন্তিত হবে, মানুষ ঢাকায় জুয়া খেলছে, খোদা জাতিকে অবশ্যই শাস্তি দেবেন।

১৮| ২২ শে সেপ্টেম্বর, ২০১৯ রাত ২:০৮

বলেছেন: সীমিত আকারে এসব বার ও ক্যাসিনোর পারমিশন মনে হয় দরকারি???


দারুণ বিশ্লেষণের মাধ্যমে অনেক কিছু তুলে ধরেছেন।।।

২২ শে সেপ্টেম্বর, ২০১৯ রাত ৩:৪৩

চাঁদগাজী বলেছেন:


আসলে বাংলাদেশের আবহাওয়া মদ ইত্যাদির পক্ষে নয়। জুয়া যারা খেলছে এরা কালো টাকার মালিক।

১৯| ২২ শে সেপ্টেম্বর, ২০১৯ সকাল ১০:০২

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: বাংলাদেশের বেশিরভাগ মানুষই ট্যাক্স দিতে চায় না। কেননা। সরকারের লোকেরা এই টাকা কোষাগারে জমা না দিয়ে নিজেদের পকেটে জমা রাখতে ই বেশী পছন্দ করে।

২২ শে সেপ্টেম্বর, ২০১৯ সকাল ১০:৪৪

চাঁদগাজী বলেছেন:


ট্যাক্সের লোকেরা ধনীদের বাড়ীতে গিয়ে বলতেন যে, এত বেশী ট্যাক্স দেয়া লাগবে না; উনারা কম ট্যাক্সের ব্যবস্হা করে দেবেন।

২০| ২২ শে সেপ্টেম্বর, ২০১৯ সকাল ১০:৪২

বিচার মানি তালগাছ আমার বলেছেন: পর্যটন আকর্ষণের জন্য একটা গ্রুপ অনেকদিন থেকেই মদ, জুয়াকে বৈধ করার আহবান জানাচ্ছে। ইয়াবা এবং মাদক থেকে বাঁচার জন্য আরেকটা গ্রুপ বিয়ারকে বৈধ করার আহবান জানাচ্ছে। ধর্ষণের মহামারি থেকে বাঁচার জন্য আরেকটা গ্রুপ বৈধ পতিতালয় বানানোর আহবান জানাচ্ছে। এগুলো ভাল লক্ষ্মণ নয়।

যাই হোক, লোক দেখানো হলেও অন্তত ৫ জন কেও যদি দীর্ঘদিন জেলে রাখা যায় তাহলে সমাজে একটা পরিবর্তন আসবে। টাকা উড়িয়ে কিছুদিন দলবাজি করলেও সময়ের প্রয়োজনে দলও যে কাউকে ভুলে যেতে পারে এই মেসেজটা সবার কাছে গেলে দুষ্ট লোকেরা বেশী দুষ্টুমী করবে না...

২২ শে সেপ্টেম্বর, ২০১৯ সকাল ১০:৪৮

চাঁদগাজী বলেছেন:



দেশ যেখানে গেছে, ইহাকে সঠিক কক্ষে এভাবে আনা যাবে না; উনার পুলিশ ও দলের লোকেরা দেশে সবচেয়ে বড় ইষ্ট ইন্ডিয়া কোম্পানী খুলে বসেছে।

২১| ২২ শে সেপ্টেম্বর, ২০১৯ বিকাল ৩:৩৭

রাজীব নুর বলেছেন: কিছু মানূষের হাতে সীমাহীন টাকা চলে এসেছে অবৈধ ভাবে!!

২২ শে সেপ্টেম্বর, ২০১৯ বিকাল ৪:৩৬

চাঁদগাজী বলেছেন:


কালো টাকা, কালো নাগরিক, কালো মন, কালো বিনোদন

২২| ২২ শে সেপ্টেম্বর, ২০১৯ বিকাল ৪:৩১

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: বাংলাদেশের চালাক লোকেরা রাজনীতি করে দলকে ব্যবহার করে টাকা কামানোর জন্য। বেশিরভাগ ক্ষেত্রেই এই লোকগুলো সফল হয়।

২২ শে সেপ্টেম্বর, ২০১৯ বিকাল ৪:৪১

চাঁদগাজী বলেছেন:


শেখ সাহেবের অদক্ষতাকে কাজে লাগিয়ে কেহ কেহ সম্পদ দখলের চেষ্টা করেছিলো।
জেনারেল জিয়াকে টিকিয়ে রাখার প্রতিশ্রুতি দিয়ে, অনেকে পাকীদের পরিত্যক্ত সম্পত্তি দখল করেছে
জেনারেল এরশাদের বউকে বিজনেস পার্টনার বানায়ে অনেকে সম্পদ দখল করেছে।
বেগম জিয়াকে পুতুল সাজায়ে ও বিজনেস পার্টনার বানায়ে অনেকে সম্পদ দখল করেছে।
শেখ হাসিনাকে টিকিয়ে রাখতে গিয়ে অনেকে সম্পদ দখল করে চলেছে।

২৩| ২২ শে সেপ্টেম্বর, ২০১৯ রাত ৯:৫১

তাজেরুল ইসলাম স্বাধীন বলেছেন: সাংবাদিক হিসাবে কেউ কেউ গোপনে বলেন, " এসব কিছুই তাদের নিয়ন্ত্রণে রাখার জন্য, এসব না থাকলে কেউ না কেউ এসে করবেই ।" কিন্তু.... অন্যায় মেনে নেওয়া যায় কি করে!

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.