নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সম্পদহীনদের জন্য শিক্ষাই সম্পদ

চাঁদগাজী

শিক্ষা, টেকনোলোজী, সামাজিক অর্থনীতি ও রাজনীতি জাতিকে এগিয়ে নেবে।

চাঁদগাজী › বিস্তারিত পোস্টঃ

শেখ হাসিনা ঢাকাবাসীর মাথার উপর ডাকাত বসাচ্ছেন!

০২ রা জানুয়ারি, ২০২০ রাত ৯:৫৩



ঢাকা হলো ক্যান্সার, ডেংগু, চিকনগুনিয়ার শহর, ২ জন মেয়রকে ক্যান্সার হজম করে ফেলেছে; ঢাকা বিশ্বের সবচেয়ে বেশী অসৎ ধনীদের (বাড়ীর মালিক, জমির মালিক, ঘুষ, কালোটাকা, চাঁদাবাজ) শহর; এটি হলো অসৎ ব্যুরোক্রেট, মানহীন পিএইচডি, ভেজাল ব্যবসায়ী, প্রতারক রাজনীতিবিদ ও মাফিয়াদের শহর। তবে, এই শহরে দেড় কোটীরও বেশী শ্রমজীবী, কর্মজীবি মানুষ বাস করেন। ঢাকার সাধারণ মানুষ বর্ষায় জলাবদ্ধতা, শীতে ধুলার মাঝে বাস করেন; এরা কোন ধরণের নাগরিক সুবিধা পান না, বিষাক্ত ভেজাল খাবার খান, চিকিৎসার নামে প্রতারণার শিকার হয়ে থাকেন।

ঢাকার মানুষের সমস্যা সমাধানের জন্য জ্ঞানী মানুষকে মেয়র পদে নমিনেশন দেয়ার দরকার ছিলো. শেখ হাসিনা একা দেশ চালাচ্ছেন, ঢাকা শহরে উনার নিজ পরিবারের বা দলের ডাকাতদের বসানো উনার জন্য ফরজ ছিলো না; উনি এখানে ঢাকার পাবলিক কর্পোরেশন থেকে, ইন্জিনিয়ারদের থেকে, পিএইচডি শিক্ষকদের থেকে ২ জন গুণী মানুষকে নমিনেশন দেয়ার দরকার ছিলো; আওয়ামী লীগের থেকে যে দিতে হবে, এমন কোন কথা ছিলো না; বাহিরের থেকে গুণী মানুষকে নমিনেশন দিলে, ভোট পেলে তারা আওয়ামী লীগে যোগ দিতে পারতো।

তাপস এত কম বয়সে শতশত কোটী টাকার মালিক হয়েছে অসৎ উপায়ে; আতিক ২০টি'র বেশী ব্যবসার সাথে যুক্ত; একজন মানুষ ২০ ধরণের ব্যবসা করে? শেখ হাসিনা শুধু যে অসৎ প্রার্থী দিয়েছেন তা নয়, অদক্ষ প্রার্থী দিয়েছেন। ঢাকার মানুষের উচিত স্বয়ং শেখ হাসিনার বিপক্ষে প্রতিবাদ করা।


বিএনপি ভালো প্রার্থী দিতে পারার কথা নয়; তারিথের বাবাকে ঢাকার মানুষ জানে অসৎ ধনী হিসেবে; সেইদিক থেকে তারিথকেও অসৎ হিসেবে জানবে; ফলে, বাড়ীর মালিকেরা, ব্যবসার মালিকেরা, প্রশাসনের লোকেরা তারিথকে ভোট দেবে না।

সাদেক হোসেন খোকা ঢাকার ১ম সবচেয়ে অসৎ মেয়ের ছিলো; সে নিজের থেকে বেশী পরিচিত ছিলো নিজের দলের কাউন্সিলরদের কারণে; খোকা মেয়র হওয়ার সময়, সবগুলো কাউন্সিলরকে সে মনোয়ন দিয়েছিলো; এরা সবাই ছিলো ততকালীন সময়ের ভয়ানক সন্ত্রাসী, এরা মাদক ও অস্ত্র ব্যবসা করতো এবং ভুমিদস্যু ছিলো; তার কাউন্সিলারেরা নিজেদের মাঝে গোলাগুলি করে ৫ জন নিহত হয়েছিলো। সাদেক হোসেন খোকার ছেলের মেয়র হওয়ার পথ খোকা নিজেই বন্ধ করে গেছেন।

বিএনপি'র প্রাথীরা হয়তো এভাবে কিংবা ওভাবে পরাজিত হবে; ফলে, বেকুব মির্জার বিপক্ষে কথা বলে সময় নষ্ট করার দরকার হবে না। কিন্তু ঢাকাবাসীর উচিত শেখ হাসিনার বিপক্ষে প্রতিবাদ করা, উনি যেন বুঝতে পারেন যে, রাজনধানীতে ডাকাতদের মেয়র পদে আনা ঠিক হচ্ছে না।

মন্তব্য ৩৮ টি রেটিং +২/-০

মন্তব্য (৩৮) মন্তব্য লিখুন

১| ০২ রা জানুয়ারি, ২০২০ রাত ১০:৫৫

সোহানী বলেছেন: এই বিষয়ে আমি আপনার সাথে সম্পূর্ণ একমত। একজন যোগ্য মেয়র এই মূহুর্তে খুব দরকার। ঢাকা দিন দিন বসবাসের অযোগ্য হয়ে যাচ্ছে। বড় কোন পরিবর্তন না হলে দিন দিন আরো খারাপ হবে।

০২ রা জানুয়ারি, ২০২০ রাত ১০:৫৭

চাঁদগাজী বলেছেন:


আসলে, ঢাকাকে কোন বাংগালী চালাতে পারবে বলে আমার মনে হয় না; এটাকে উদ্ধার করতে হলে বিদেশী দক্ষ লোকজন লাগবে।

২| ০২ রা জানুয়ারি, ২০২০ রাত ১১:০২

আলাপচারী প্রহর বলেছেন: হায়, আমার যদি আরো আত্মীয় স্বজন থাকতো ! তা হলে সারাদেশের সব পদ / আসনে তাদের বসিয়ে দিতাম।
;
;
;
;
সাধে কি আর লোকে বলে :
এক নেতা এক দেশ
এক রাইতে গুষ্ঠি শ্যাষ।

০২ রা জানুয়ারি, ২০২০ রাত ১১:১০

চাঁদগাজী বলেছেন:


শেখ হাসিনা কিছু কারণে পুরো দেশ হাতে নিয়ে নিয়েছেন: ১৯৭৫ সালে, উনি ঢাকায় থাকলে, উনাকে হত্যা করা হতো; উনি সেটাকে ও পরিবারের হত্যাকান্ডকে প্রধান্য দিয়ে/ মাথায় রেখে সবকিছু করেন। তবে, ঢাকর মতো শহরে চোর ডাকাতদের মেয়ের বানালে উনি কোনভাবে উপকৃত হচ্ছেন না।

৩| ০২ রা জানুয়ারি, ২০২০ রাত ১১:০৪

সোহানী বলেছেন: উহু, আমি দ্বিমত পোষন করছি। আমরাই পারি আমাদের সমস্যা বুঝতে ও সমাধান করতে। শুধু দরকার প্রয়োজনীয় লোকবল ও সঠিক ডিসিশান।

যেমন মংলা বন্দর নিয়ে পার্সোনাল এক্সপেরিয়েন্স শেয়ার করছি। দেশের দ্বিতীয় বন্দর হিসেবে স্থান সিলেকশানের জন্য যে কমিটি করা হয়েছিল সেখানে আমার বাবা ও ছিলেন। এবং সবাই এক বাক্যে মংলার বিপক্ষে কথা বলেছিলেন কিন্তু বিদেশী বিশেসজ্ঞ যেহেতু সেখানে মত দিয়েছিল তাই সেখানেই করা হলো। এবং যথারীতি সেটি মোটেও ভালো ডিসিশান ছিল না। বিলিয়ন টাকার অপচয় ছিল।

০২ রা জানুয়ারি, ২০২০ রাত ১১:১৪

চাঁদগাজী বলেছেন:


আফগানিস্তান, ইয়েমেনও কেহ না কেহ চালাচ্ছে! ঢাকা সোয়া ২ কোটী লোকের ভয়ংকর সমস্যাপুর্ণ শহর। সমান্য ডেংগু আজকে অবধি কন্ট্রোলে আসেনি।
১ জন টিএনও ৫/৬ লাখ মানুষ চালাতে পারে না; ১ জন এমপি ৫/৬ লাখ মানুষের জন্য কিছুই করতে পারে না; কি করে ২ জন বাংগালী সোয়া ২ কোটী মানুষের সমস্যার সমাধান দেবেন?

৪| ০২ রা জানুয়ারি, ২০২০ রাত ১১:১৯

আলাপচারী প্রহর বলেছেন: ব্যারিষ্টার তাপসের কারিশমা,
লোকটা নিরেট কাপুরুষ। বিডিআর বিদ্রোহে তাকে ফুললি আর্মারড ড্রেস পরিয়েও পিলখানায় ঢুকতে রাজী করানো যায়নি মধ্যস্থতা করার জন্য।
পরে বাধ্য হয়ে নানককে পাঠানো হোল।

কারিশমা হোল, শুদ্ধমাত্র ট্যাক্স ফাঁকি দেয়ার জন্য আয় গুলো (স্বভাবই কালো টাকা) তার ট্যাক্স ফাইলে দেখিয়েছেন মৎস্য আহরন করে। অথাৎ মাউছা। (যেহেতু মৎস্য চাষে ট্যাক্স নেই)।
শুধু তাই নয় তার সার্কেলের সকল ক্লায়েন্টকে মৎস্য আয় দেখিয়ে ট্যাক্স এভয়েড করিয়েছেন। অর্থাৎ নিজেতো দুই নম্বরী করেছেনই অপরকেও দুই নম্বরীতে উৎসাহ দিয়েছেন।

সাধারণ্যে প্রচলিত ধারণা, শিক্ষিতরা অশিক্ষিতদের তুলনায় ভয়ন্কর দূনীর্তিবাজ তিনি নিজের জীবনাচরণে প্রমাণ করেছেন।

তার মামলা ফি কোটি টাকা। শুধু ডায়াসে নিজের চেহারা দেখিয়ে এই আয় করেন বিচারককে অবচেতনে প্রভাবিত করে । মামলার মেরিট যাই থাকুক না কেন।

০২ রা জানুয়ারি, ২০২০ রাত ১১:৩০

চাঁদগাজী বলেছেন:


পিলখানা সমস্যার আগে, বিডিআর'রা তাপসের কাছে গিয়েছিলে ১টা সমাধানের জন্য, গর্দভ কিছুই বুঝেনি; সে বসুন্ধরার ভুমিদস্যুদের সাথে যুক্ত আছে। ওর বাবা শেখকে ঢুবায়েছিলো

৫| ০২ রা জানুয়ারি, ২০২০ রাত ১১:২৯

আলাপচারী প্রহর বলেছেন: সোহানী ঠিক বলেছেন। আমিও মংলা র্পোটে দেড় বছর ওর্য়াল্ড ব্যাংকের একটা সমীক্ষায় কাজ করেছি। আমাদের এ্যাসাইনমেন্ট ছিল ”যদি (১৯৯৬) মংলা র্পোট দিয়ে আমরা নেপালকে ট্রানজিট সুবিধা দেই তাহলে ট্যারিফ রেট কতো হবে?”
তখন আমাদের টিমেরও এই অনুভূতি কাজ করেছে, (ম্যাপ ষ্টাডি করে) আমাদের ২য় র্পোট এখানে কেন হোল?

যাই হোক পরে পশুর নদী দিয়ে অনেক পানি গড়িয়েছে, ”ভায়েরা আমার, আপনারা সবই জানেন ও বোঝেন।”

০২ রা জানুয়ারি, ২০২০ রাত ১১:৩৭

চাঁদগাজী বলেছেন:


গত বছরের ডেংগুর অবস্হা দেখেন, উহা এখনো আছে। খাবারে কেমিক্যালের কথা ভাবেন; যানজটের কথা ভাবেন, বৃষ্টিতে শহর ঢুবে যায়; এগুলোর জন্য পদক্ষেপ নেবেন, সেই রকম কাউকে আপনি চেনেন?

৬| ০২ রা জানুয়ারি, ২০২০ রাত ১১:৫২

করুণাধারা বলেছেন: আপনার সাথে একমত। আদ‍্যান্ত দুর্নীতিগ্রস্ত রাজউক এবং সিটি কর্পোরেশনের অযোগ্য মেয়রেরা ঢাকাকে ক্রমশই মেরে ফেলছেন। এই অবস্থা থেকে উত্তরণের জন্য একজন সৎ, যোগ্য মেয়র খুবই দরকার। আমাদের দুর্ভাগ্য, তা আমরা পাচ্ছি না।

০৩ রা জানুয়ারি, ২০২০ রাত ১২:০২

চাঁদগাজী বলেছেন:


আতিকের নাকি ১৫/২০টা ব্যবসা আছে; আসল ব্যবসায়ীর ১৫/২০টা ব্যবসা থাকে? তাপস কিভাবে যেন বসুন্ধরার যাথে যুক্ত, বন্ধুরা জাতীয় ভুমিদস্যু; এগুলো প্রার্থী?

৭| ০৩ রা জানুয়ারি, ২০২০ রাত ১২:১০

অগ্নি সারথি বলেছেন: ডাকাত শুধু ঢাকায় বসছেনা, প্রতিটা মহল্লায়, অলিতে গলিতে বসানোর কাম শ্যাস। আম্লিকের একটা ইউনিয়ন কমিটির পদ-পদবী পাওয়ার জন্য মানুষ কোটি কোটি টাকা খরচা করছে। এই মানুষগুলো কিন্তু আমরাই। জাতি হিসেবে আমরা যে খুব একটা সুবিধার নই সেটা চোখে আংগুল দিয়ে দেখিয়ে দেবার কিছু নেই।
এত ডাকাতের ভীরেও আম্লিগ কিন্তু আনিসুল হকের মত মানুষকে খুজে বের করে তাকে নগরপিতার আসনে বসিয়েছিল।
আম্রিকায় বইসা প্রতিবাদের গালগল্প করাই যায় গাজী সাব! দ্যাশে আইস্যা একবার কইরা দেখেন তো!

০৩ রা জানুয়ারি, ২০২০ রাত ১২:১৩

চাঁদগাজী বলেছেন:


আমি দেশে থাকলে প্রতিবাদ করার চেষ্টা করতাম।

৮| ০৩ রা জানুয়ারি, ২০২০ রাত ১:৪৫

মুঃ গোলাম মোর্শেদ (উজ্জ্বল) বলেছেন: হাউকাউ আপনার ভাবনা, পোষ্টের মুল্য ১ পয়সাও নেই!

০৩ রা জানুয়ারি, ২০২০ ভোর ৬:০৩

চাঁদগাজী বলেছেন:


আমি যদি আপনার পোষ্টে কমেন্ট না করতাম, উহা কারো কমেন্ট পেতো কিনা বলা মুশকিল। আমি আপনাকে ভুল চিন্তা থেকে বের করার চেষ্টা করেছি: লজিক্যালী ভাবেন, হাদিসে যেভাবে কেয়ামতের কথা বলেছে, পৃথিবীর ধবংস সেভাবে হবে না

৯| ০৩ রা জানুয়ারি, ২০২০ রাত ৩:৫৫

মুঃ গোলাম মোর্শেদ (উজ্জ্বল) বলেছেন: হাউকাউ আপনার ভাবনা, পোষ্টের মুল্য ১ পয়সাও নেই!

০৩ রা জানুয়ারি, ২০২০ ভোর ৬:০৪

চাঁদগাজী বলেছেন:


এই ব্লগে আপনার পোষ্টের মুল্যায়ন যদি কেহ করে, সেটা আমি; অন্যেরা আপনার ভুল ভাবনা ধরে দেবার সম্ভাবনা কম।

১০| ০৩ রা জানুয়ারি, ২০২০ রাত ৩:৫৯

চির চেনা বলেছেন: সহমত

০৩ রা জানুয়ারি, ২০২০ ভোর ৫:৫৭

চাঁদগাজী বলেছেন:


ঢাকার আরো হাজারো সমস্যার সৃষ্টি করবে ২ মেয়র কাউন্সিলারেরা মিলে, জঘন্য অপদার্থরা ঢাকা চালানোর ভার পাবে।

১১| ০৩ রা জানুয়ারি, ২০২০ দুপুর ১:৫১

রাজীব নুর বলেছেন: তাহলে মেয়র কাকে বানাবে?
যোগ্য লোক আর কে আছে?

০৩ রা জানুয়ারি, ২০২০ সন্ধ্যা ৭:০৬

চাঁদগাজী বলেছেন:



ঢাকার কোন বড় কর্পরেশনের সিইও, বিখ্যাত কোন ইন্জিনিয়ারিং ফার্মের সিইও'দের আনার দরকার ছিলো।

১২| ০৩ রা জানুয়ারি, ২০২০ বিকাল ৪:৫০

মুঃ গোলাম মোর্শেদ (উজ্জ্বল) বলেছেন: কারো মূল্যায়ন ও মন্তব্যের জন্য ব্লগে লিখিনা, নিজের দায়বদ্ধতা ও তাড়নার জায়গা থেকে লিখি,যদি আমার চিন্তা অন্যের কোন উপকারে আসে...।শ্রেষ্ঠত্বের আকাঙ্ক্ষা সৃষ্টির অন্তরায়

০৩ রা জানুয়ারি, ২০২০ সন্ধ্যা ৭:০৮

চাঁদগাজী বলেছেন:



আপনি প্রায় ৭ বছর ব্লগিং করছেন, আপনাকে লেখার সময় ভাবতে হবে, ৭ বছরে আপনি কি শিখলেন ব্লগ থেকে।

১৩| ০৩ রা জানুয়ারি, ২০২০ সন্ধ্যা ৭:১৫

নূর মোহাম্মদ নূরু বলেছেন:
প্রতিবাদ, নিন্দা আর ধিক্কার যাই করুন
রেজাল্ট একই! শুধু শুধু হাউ কাউ করে
লাভ না্ই। বিড়ালের গলায় ঘণ্টা বাঁধবে
কে? আপনি ?

০৩ রা জানুয়ারি, ২০২০ সন্ধ্যা ৭:৩৭

চাঁদগাজী বলেছেন:


কিছু করা সম্ভব না হলেও, ব্লগারদেরকে সঠিক অবস্হা বুঝতে হবে।

১৪| ০৪ ঠা জানুয়ারি, ২০২০ দুপুর ১২:৪৭

বিচার মানি তালগাছ আমার বলেছেন: শেখ হাসিনা ঢাকার মেয়রের জন্য রাজনীতির বাইরে গিয়ে নতুন একটা ধারা তৈরি করেছেন। ব্যবসায়ী নেতাকে(আনিসুল হক) মেয়র প্রার্থী বানানো। তারই ধারাবাহিকতায় বিএনপি-ও এখন মেয়র নির্বাচনে ব্যবসায়ী দের প্রার্থী করেছে। একটা ভাল দিক হল, তথাকথিত গলাবাজ নেতা এখানে নেই। যদি উনি কোন শিক্ষিত (আপনার আইডিয়া মত) ব্যক্তিকে রাজনীতিতে নিয়ে আসেন তাহলে ভালই হবে। তবে এখানে মনে হয় দলের ফান্ড নিয়েও একটা ব্যপার আছে...

০৪ ঠা জানুয়ারি, ২০২০ সন্ধ্যা ৭:৩৬

চাঁদগাজী বলেছেন:



বিএনপি যদি ব্যবসায়ী দিতো, তারিথের মতো, ইশরাকের মতো অসৎ ব্যবসায়ীদের দেয়া ঠিক হয়নি; ঢাকায় সৎ ব্যবসায়ী হিসেবে পরিচিত বা পাবলিক কর্পোরেশনের সিইও'দের দেয়ার দরকার ছিলো।

১৫| ০৫ ই জানুয়ারি, ২০২০ দুপুর ১২:৩১

স্বপ্নবাজ সৌরভ বলেছেন: কার বিরুদ্ধে প্রতিবাদ করবেন ?

০৫ ই জানুয়ারি, ২০২০ বিকাল ৫:৪৯

চাঁদগাজী বলেছেন:



প্রশাসন ও শেখ হাসিনার বিপক্ষে

১৬| ০৫ ই জানুয়ারি, ২০২০ বিকাল ৫:৫৩

স্বপ্নবাজ সৌরভ বলেছেন: আপনি প্রশাসন আর শেখ হাসিনার বিপক্ষে আন্দোলন করতে পারবেন ?
মাফ করবেন । পরিস্থিতি বলে , আপনি কোথাও দাঁড়ানোর সুযোগ পাবেন না।

০৫ ই জানুয়ারি, ২০২০ সন্ধ্যা ৬:৩০

চাঁদগাজী বলেছেন:



আমার প্রতিবাদ হতো শেখ হাসিনার এমপিদের সাথে কথা বলে, তাদের ভাবনা বদলানোর। বাংলাদেশের এই অবস্হায় আমি রাস্তায় যাবার কথা ভাবছি না।

১৭| ০৫ ই জানুয়ারি, ২০২০ সন্ধ্যা ৬:৫০

জুন বলেছেন: ঠগ বাছতে গাঁ উজারের মত ডাকাত বাছতে ঢাকা উজারের দশা হবে এটা উনি ভালো করেই জানেন চাদগাজী।

০৫ ই জানুয়ারি, ২০২০ সন্ধ্যা ৭:০০

চাঁদগাজী বলেছেন:



আমার ধারণা, উনার ভাবনাশক্তি স্বচ্চ নয়, ঢাকাতে ভালো মেয়র দেয়া সম্ভব; উনি চোরা, ডাকাতকে কি কারণে দিচ্ছেন, সেটার কোন ব্যাখ্যা নেই। তাপস, বা আতিক উনাকে কোনভাবে সাহায্য করতে পারবে? চোরদের সাহস বা বুদ্ধি কোনটাই থাকে না।

১৮| ০৬ ই জানুয়ারি, ২০২০ সকাল ১১:১৪

স্বপ্নবাজ সৌরভ বলেছেন: লেখক বলেছেন:
আমার প্রতিবাদ হতো শেখ হাসিনার এমপিদের সাথে কথা বলে, তাদের ভাবনা বদলানোর। বাংলাদেশের এই অবস্হায় আমি রাস্তায় যাবার কথা ভাবছি না।


সাধারণ মানুষ যখন এমপি মিনিস্টার পর্যন্ত যেতে পারে না , যখন আলোচনা করে খাবার টেবিলে , চায়ের দোকানে। আপনি যে প্রতিবাদের কথা বলছেন সেটা দেশের মানুষ প্রতিনিয়ত করে । শুধু উচ্চ পর্যায়ে পৌঁছাতে পারে না।
আপনার প্রতিবাদের ধরণ ভালো লাগলো । তবে দিনশেষে হয়তো লাভ হবে না। :(

০৬ ই জানুয়ারি, ২০২০ রাত ৯:৪০

চাঁদগাজী বলেছেন:



প্রতিটি শিক্ষিত মানুষ নিজের এমপি'র সাথে কথা বলতে পারেন।

১৯| ০৮ ই জানুয়ারি, ২০২০ রাত ২:৩০

অনল চৌধুরী বলেছেন: সাদেক চোরার ছেলে সর্বকনিষ্ঠ চার্জশিটভূক্ত আসামী।
এই চোরের মনোনয়ন নির্বাচন কমিশনের অনুমোদন পায় কিভাবে?

০৮ ই জানুয়ারি, ২০২০ ভোর ৪:০৭

চাঁদগাজী বলেছেন:



ওদের পুরো পরিবার ডাকাত ও মাফিয়া

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.