নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সম্পদহীনদের জন্য শিক্ষাই সম্পদ

চাঁদগাজী

শিক্ষা, টেকনোলোজী, সামাজিক অর্থনীতি ও রাজনীতি জাতিকে এগিয়ে নেবে।

চাঁদগাজী › বিস্তারিত পোস্টঃ

ইরানী সন্ত্রাসী জেনারেলকে হত্যা করে আমেরিকানরা কাঁপছে?

০৩ রা জানুয়ারি, ২০২০ সন্ধ্যা ৬:৫২



কাশেম সোলেমানী নামের ইরানী এক মেজর জেনারেলকে বাগদাদ বিমান বন্দরের বাহিরে ড্রোন থেকে মিসাইল মেরে হত্যা করা হয়েছে গতকাল; এই হত্যার আদেশ এসেছিলো প্রেসিডেন্ট ট্রাম্প থেকে। এই জেনারেল ইরানের রেভ্যুলুশনারী গার্ড বাহিনীর উঁছু পদের জেনারেল; ইহা ছাড়া, উহা ইরাকের শিয়া মিলিশিয়া, ইয়েমেনের শিয়া মিলিশিয়া, সিরিয়ার শিয়া মিলিশিয়া, লেবাননের হেজবুল্লাহ মেজবুল্লাহ'র কমান্ডে ছিলো। সিরিয়ার শিয়া মিলিশিয়া, হেজবুল্লাহ, ইরাকের শিয়া মিলিশিয়া, ইয়েমেনের শিয়া মিলিশিয়া সবাই রাষ্ট্রীয় সৈন্য বাহিনীর বাহিরে সন্ত্রাসী বাহিনী। ইরানী এই মেজর জেনারেল কেন অঘোষিতভাবে ইরাকে? কারণ, সে পুরো আরব এলাকায় শিয়া মিলিশিয়া বাহিনীগুলোর, সন্ত্রাসীদের কামন্ডার, এবং বাগদাদে অবস্হিত আমেরিকান দুতাবাস আক্রমণকে আরো জোরালো করার জন্য বাগদাদে এসেছিলো; যাক সুবিধা হয়নি, পটল তুলেছে।

এই সন্ত্রাসী জেনারেলের মৃত্যুতে পৃথিবীময় সোনার দাম বেড়ে গেছে ৩%, ক্রুড-অয়েল বেড়েছে ৩%, ইউরোপের ষ্টকমার্কেট পড়ে গেছে উল্লেখযোগ্য হারে; আমেরিকান ষ্টকমার্কেটের ডাও-জোনস সুচক "ফিউচার" পড়ে গিয়েছিল ৪০০ এর বেশী; গত ১ ঘন্টায় উহা কিছুটা রিকভার করে ৩০০ পয়েন্ট নীচে এসে থেমেছে। অর্থাৎ, ইউরোপ ও আমেরিকার ব্যবসায়ীরা ভয় পেয়েছে যে, ইরান ভয়ংকর কিছু করতে যাচ্ছে, ভয়ংকর কিছু করতে পারে।

ইরানের সরকার এখন সারা বিশ্বে একমাত্র 'ইসলামী শাসনতন্ত্রের দেশ'এর সরকার, যা আরব দেশগুলোতে শিয়া মিলিশিয়া বাহিনী গঠন করে, ইরাক, সিরিয়া, ইয়েমেন, প্যালেষ্টাইন, লেবাননকে ক্রমাগতভাবে সন্ত্রাসী যুদ্ধে লিপ্ত রেখেছে, আরবেরা মরছে মাছির মতো। ইরানীরা কিন্তু আরব নয়, তারা ইরানী ও ধর্মীয় দিক থেকে শিয়া।

ইরানের গুহাতন্ত্রের ধর্মীয় সরকার টিকে আছে ফানাটিক ইরানী ও রেভ্যুলুশনারী গার্ড বাহিনীর দখলদারী তন্ত্রের ফলে; ঐতিহাসিকভাবে ইরানীরা ছিলো জ্ঞানী জাতি; এই জাতিকে সন্ত্রাসের মাঝে ধরে রেখেছে আয়াতোল্লা মায়াতোল্লাহ উপাধির কিছু মোল্লাহ ও তাদের দখলে থাকা তেলের পয়সা।

এখন ইরান, তুরস্ক ও রাশিয়া মিলে একটা অশুভ আঁতাত গড়ে উঠেছে; ইরান ভুল স্বপ্ন দেখছে, তারা আমেরিকাকে হেস্তনেস্ত করবে, যেভাবে তারা আরবদের করছে। এই ভুল ধারণা ইরানকে আজকের অবস্হানে এনেছে। ইরান তার সন্ত্রাসী বাহিনী গড়ে তুলেছে তার আশপাশের আরব দেশগুলোতে, এবং ভাবছে এগুলো এক ধরণের শক্তি। এগুলো যা করুক, তাদের হত্যা ও ধবংসলীলা সেই সব আরব দেশের মাঝে ঘটবে, ইহা কখনো আমেরিকার মুল ভুখন্ডে পৌঁছবে না।






মন্তব্য ৭৩ টি রেটিং +১/-০

মন্তব্য (৭৩) মন্তব্য লিখুন

১| ০৩ রা জানুয়ারি, ২০২০ সন্ধ্যা ৬:৫৭

ঢাবিয়ান বলেছেন: খুবই উত্তপ্ত পরিস্থিতি। আপনার ভাষ্য ট্রাম্পের পক্ষে। তবে এর বিরোধী মতও জোড়দার হয়ে উঠছে।

০৩ রা জানুয়ারি, ২০২০ সন্ধ্যা ৭:০৩

চাঁদগাজী বলেছেন:



শিয়া বাহিনীগুলো আরবদেশগুলোকে মৃতপুরীতে পরিণত করেছে; ইরানীরা আরব নয়, কিন্তু সব আরবী-শিয়াদের হাতে অস্ত্র তুলে দিয়েছে।
এই জেনারেল বাগদাদে কি করছিলো?

২| ০৩ রা জানুয়ারি, ২০২০ সন্ধ্যা ৭:১৫

মুঃ গোলাম মোর্শেদ (উজ্জ্বল) বলেছেন: হাউকাউ আপনার বিশ্লেষণ, পোষ্টের মুল্য ১ পয়সাও নেই!

০৩ রা জানুয়ারি, ২০২০ সন্ধ্যা ৭:১৭

চাঁদগাজী বলেছেন:


আপনার ব্লগিং ইতিহাস দেখেন, পাগলামী করে এক সময় ক্লান্ত হয়ে যাবেন।

৩| ০৩ রা জানুয়ারি, ২০২০ সন্ধ্যা ৭:২৪

সাদা মনের মানুষ বলেছেন: সব শেষে রেজাল্ট একটাই, মুসলিমরাই মার খাচ্ছে।

০৩ রা জানুয়ারি, ২০২০ সন্ধ্যা ৭:২৮

চাঁদগাজী বলেছেন:


বিশ্ব যাচ্ছে শিক্ষা, টেকনোলোজী ও বিজ্ঞানের দিকে, মুসলমানেরা যাচ্ছে উল্টা দিকে। ইরানী সন্ত্রাসীরা মুসলমানদের কবর দিচ্ছে।

৪| ০৩ রা জানুয়ারি, ২০২০ সন্ধ্যা ৭:৩৩

ঠাকুরমাহমুদ বলেছেন: ইরান আমেরিকার কিছু হয়তো করতে পারবে না। তবে ইরানের পদক্ষেপগুলো কি সব ভুল? আর আমেরিকা যা করছে তা কি সঠিক? ইরান আছে বলে এখনো সিরিয়া টিকে আছে নয়তো সিরিয়ার বাসার আল আসাদকে সাদ্দাম/ গাদ্দাফীর মতো মূল্য দিতে হতো। প্রসঙ্গত যারা মরছে তারা কেনো মরছে - একজন আরেকজনকে মারছে নিজেও মরছে “হিসাব বরাবর”

০৩ রা জানুয়ারি, ২০২০ সন্ধ্যা ৭:৪১

চাঁদগাজী বলেছেন:


সিরিয়া ছিল আরবদের মাঝে আলজিরিয়া থেকেও স্হিতিশীল দেশ; বাশার জোর করে না থেকে যদি ভোট দিতো, যুদ্ধ হতো না। ইরান শিয়াদের মিলিশিয়া বাহিনী গঠন করেছে কয়েকটি দেশে; এই বাহিনীগুলো আরবদের হত্যার কারণ। আমেরিকা সব সঠিক করে না, কিন্তু ওরা কোন দেশে নিজের থেকে প্রবেশ করে, সাধারণ মানুষের হাতে অস্ত্র দেয় না।

৫| ০৩ রা জানুয়ারি, ২০২০ সন্ধ্যা ৭:৩৭

জাহিদুল ইসলাম ২৭ বলেছেন: আপনার রাজনৈতিক বিশ্লেষন থেকে অনেক কিছু জানতে পারলাম।

০৩ রা জানুয়ারি, ২০২০ সন্ধ্যা ৭:৪২

চাঁদগাজী বলেছেন:


আমি চেষ্টা করছি; দেখা যাক, আমি সঠিকভাবে বুঝতে পারছি কিনা!

৬| ০৩ রা জানুয়ারি, ২০২০ সন্ধ্যা ৭:৫১

ঠাকুরমাহমুদ বলেছেন:




লিবিয়া মিলিট্যান্ট তৈরি করেছে ও অস্ত্র সরবরাহ করেছে - এই বিষয়ে আর বলতে চাচ্ছি না। লিবিয়ান মিলিট্যান্টরা ভেবেছিলো গাদ্দাফী পতন হলে লিবিয়া আমেরিকা না হোক ইতালী জার্মান হয়ে যাবে? এখন লিবিয়া বার্মার চেয়েও খারাপ অবস্থায় আছে।

০৩ রা জানুয়ারি, ২০২০ রাত ৮:১৩

চাঁদগাজী বলেছেন:


লিবিয়ানদের মানুষ করেনি গাদ্দাফী; সে লিবিয়ানদের খাঁচার পাখীর মতো পুষেছিলো।

৭| ০৩ রা জানুয়ারি, ২০২০ রাত ৮:০১

ঠাকুরমাহমুদ বলেছেন:





ভোট আর নির্বাচিত সরকার না হলেই কোনো দেশে বহিঃবিশ্বের কোনো শক্তিশালী দেশ এসে হস্তক্ষেপ করবে এটি সঠিক নয় হওয়া উচিতও নয়। এই কারণে বার্মা আমেরিকাকে কোনো মূল্য দেয় না। আমেরিকার বেশী চর্বি হলে উত্তর কোরিয়া ও চীনের সাথে লড়ুক? আমেরিকাকে আগামী ২০ বছরের জন্য ডায়রিয়া হাসপাতালে ভর্তি করে দিবে চীন ও উত্তর কোরিয়া। আমেরিকা পারে লিবিয়ার সাথে, দুঃখী আফগানের সাথে, সিরিয়ার সাথে, ইরানের সাথে - এরা মুসলিম না হিন্দু তা জানার প্রয়োজন নেই এরা মানুষ এটি জানি। আমেরিকা মানুষ মারার কল তৈরি করেছে আর আদম গন্দম ভাবছে আমেরিকা জঙ্গি মারছে! - এটি ভুল এটি অন্যায়।

আমেরিকা তার মিত্র দেশ নিয়ে একবার মাত্র একবার উত্তর কোরিয়ার সাথে লড়ুক প্রমাণ হয়ে যাবে আমেরকিার গায়ে কতো ইঞ্চি চর্বি জমেছে।

০৩ রা জানুয়ারি, ২০২০ রাত ৮:১১

চাঁদগাজী বলেছেন:


বার্মার ভুমি বাংলাদেশের ৪ গুণ বড়, মাথাপিছু সম্পদ ১০০ গউনের বেশী, তাদের জীবনযাত্রার মান বাংগালীদের চেয়ে অনেক অনেক নীচে। বার্মা রোহিংগাদের হত্যা করেছে, তারা আমেরিকাকে ভয় করে না।

নির্বাচিত সরকারের দেশ হচ্ছে সুইডেন, কানাডা, পুরো ইউরোপ ও ইসরায়েল।

আমেরিকা যদি সন্ত্রাসী জেনারেলকে না মারতো, অনেক ইরাকী ও আমেরিকান ওর হাতে নিহত হতো।

৮| ০৩ রা জানুয়ারি, ২০২০ রাত ৮:০৬

প্রকৌশলী মোঃ সাদ্দাম হোসেন বলেছেন: এগুলো যা করুক, তাদের হত্যা ও ধবংসলীলা সেই সব আরব দেশের মাঝে ঘটবে, ইহা কখনো আমেরিকার মুল ভুখন্ডে পৌঁছবে না।
শেষের এই কথাটা খুবই বাস্তব বলেছেন।

০৩ রা জানুয়ারি, ২০২০ রাত ৮:১৩

চাঁদগাজী বলেছেন:



সেটাই ঘটে আসছে

৯| ০৩ রা জানুয়ারি, ২০২০ রাত ৮:১৬

ঠাকুরমাহমুদ বলেছেন: এখন লিবিয়ানরা কেমন আছে?

০৩ রা জানুয়ারি, ২০২০ রাত ৮:৪২

চাঁদগাজী বলেছেন:



একজন মানুষ এক দেশে ৪০ বছর রাজত্ব করেছে; তার ফলে যা ঘটার ঘটেছে; লিবিয়ানরা রাজনীতিও ভুলে গেছে, জাতীয়তা ভুলে গেছে ৪০ বছরে। বাংগালীদের অবস্হাও সেইদিকে যাচ্ছে।

১০| ০৩ রা জানুয়ারি, ২০২০ রাত ৮:৫১

নূর মোহাম্মদ নূরু বলেছেন:
আমেরিকানরা কাপুক আর ভয়ে ------তুক তাতে
আমাদের মাথা ব্যথা নাই। তবে আপনার যেন
কোন সমস্যা না হয়। আপনাকে নিয়ে আমি
খুবই চিন্তিত।

অফটপিকঃ মুঃ গোলাম মোর্শেদ (উজ্জ্বল) ভাইর সাথে ঝামেলায় জড়ালেন কেন? শত্রুতো বেড়েই যাচ্ছে। জনৈক দাদা আপনাকে মাষ্টারি করতে না করেছে !! একটু সহজ হন না কেন?

০৩ রা জানুয়ারি, ২০২০ রাত ৯:০০

চাঁদগাজী বলেছেন:


৭/৮ বছর ব্লগিং করার পর, স্কুলের ছেলেদের মতো পোষ্ট লেখেন অনেকেই; আমি সঠিক মন্তব্য করেছি, যেন বুঝতে পারেন কি লিখছেন!

আমেরিকায় ৬ লাখ বাংগালী বাস করেন, আগামী ২০ বছরে আরো ৫/৬ লাখ আসবে; ইরানে কোন বাংগালী থাকতে পারবে না। ইরান উল্টা বাংলাদেশে ফানাটিক বাড়ানোর চেষ্টা করছে

১১| ০৩ রা জানুয়ারি, ২০২০ রাত ৮:৫৮

জাহিদ হাসান বলেছেন: আমেরিকা চিরজীবী হোক।

০৩ রা জানুয়ারি, ২০২০ রাত ৯:০৫

চাঁদগাজী বলেছেন:


আমেরিকা, ইউরোপ, কানাডা, জাপানীরা সৎ

১২| ০৩ রা জানুয়ারি, ২০২০ রাত ৯:১৩

ঠাকুরমাহমুদ বলেছেন:





চাঁদগাজী ভাই,
ব্লগে ১০০ বছরের পুরনো ব্লগার থাকতে পারেন। মাকাল ফল ১০০ বছর পরে মাল্টা হবে না। ফেসবুকার আর ব্লগার এক নন। কিছুদিন আগে একজন জনপ্রিয় মানুষ ব্লগে ফিরে এসেছেন বেশ আযান টাযান দিয়ে বর্তমানে তার পোষ্টে মন্তব্য সংখ্যা পাঁচটির উপরে যায় না। তিনি গুরুত্বপূর্ণ কিছুই লিখেন না যে ব্লগারগণ আগ্রহ করে পড়বেন মন্তব্য করবেন। যাক সেসব নুরু ভাই উল্লেখ্য উক্ত ব্যক্তির পোষ্টে ২-৩ টি মন্তব্য দেখছি, সে কোনো ব্লগার নয়। ২০ বছর পরেও তিনি ব্লগার হতে পারবেন না।

ইরান ইরানের জায়গায় সঠিক আছে। ইরান কোনো জঙ্গি তৈরি করে না। যেমন বাংলাদেশ কোনো জঙ্গি তৈরি করে না। বাংলাদেশে জঙ্গি তৈরি হয় যার যার নিজ মতবাদে। এই জন্য বাংলাদেশ দায়ী নয় ঠিক তেমনি ইরানও দায়ী নয়।

০৩ রা জানুয়ারি, ২০২০ রাত ৯:২১

চাঁদগাজী বলেছেন:


গাজায় হামাসকে "আতসবাজির রকেট" কে দেয়, লেবাননের হিজবুল্লার লোকেরা কিভাবে চলে? জেনারেল কাশেম কি কারণে বিনা ঘোষণায় বাগদাদ এসেছিলো? ইয়েমেনের হুতিদের অস্ত্র কে দিচ্ছে?

অনেক ব্লগার ভেবেচিন্তে লিখেন না; আমি পড়লে মন্তব্য করি, এতে কেহ কেহ ক্ষেপেন, করার কিছু নেই।

১৩| ০৪ ঠা জানুয়ারি, ২০২০ ভোর ৬:৩৩

সুপারডুপার বলেছেন: আমি সবসময়-ই মানুষ মারার বিরোধী। খুন যদি একটি খারাপ কাজ হয়, খুনের শাস্তি খুন দিয়ে , কিভাবে খুন প্রতিরোধ সম্ভব! তাই, প্রেসিডেন্ট ট্রাম্প কাজটা ভালো করে নি। সন্ত্রাসী জেনারেলকে শাস্তি দেওয়ার অবশ্যই দরকার ছিল। কিন্তু এই ভাবে শাস্তি দিয়ে সন্ত্রাসীদের আরও উস্কে দিল। ফলে খুনাখুনি ও চলতে থাকবে !

০৪ ঠা জানুয়ারি, ২০২০ ভোর ৬:৪৮

চাঁদগাজী বলেছেন:


ইরাকী শিয়া মিলিশিয়া বাহিনী ও কুর্দ বাহিনীর হাতে হাজার হাজার ইরাকী সুন্নী ও আমেরিকান সৌন্য প্রাণ হারায়েছে; আমেরিকা তার বিচার করতে তাকে কোথায় পাবে? সে ইরাকে এসেছিল, আমেরিকান দুতাবাস ও আমেরিকান সাপোর্টারদের বিপক্ষে ভয়ংকর আক্রমণ চালানোর জন্য; যা ঘটেছে, তা সবার ভালোর জন্য ঘটেছে।

১৪| ০৪ ঠা জানুয়ারি, ২০২০ সকাল ৭:১৮

সোহানী বলেছেন: সে কেন বা কি কারনে ইরাকে এসেছে আমরা সত্যিকার অর্থে জানি না। কিন্তু আমরা দেখতে পারছি তাকে ট্রাম্পের নির্দেশে হত্যা করা হয়েছে।.... বাসারকে ইরান বা রাশিয়া অস্র দেয়া বন্ধ করবে তাহলে তার বিদ্রোহীদেরকেও অস্র দেয়া বন্ধ করুক আমেরকিা ও তার বন্ধুরা। সারা বিশ্বের এ অস্থিরতার জন্য এক আমেরকিা ও ইসরাইল। এরা একটু থামলে সারা বিশ্বের ঝামেলা ৯৫% কমে যাবে।

০৪ ঠা জানুয়ারি, ২০২০ সকাল ৭:৪৬

চাঁদগাজী বলেছেন:


সমস্যা হলো, আমেরিকা ভারত, সুইডেন, শ্রীলংকায় আমেরিকা কিছু করছে না; বাশারের বাবা ২৮ বছর ক্ষমতায়, বাশার শীগ্রই ২০ বছর হবে, গাদাফী ছিলো ৩৮ বছর, সাদ্দাম ২৪ বছর; এগুলো দেশের ভেতরে সমস্যার সৃষ্টি করে; দেশের মানুষ যুদ্ধ লাগিয়ে দেয়।

১৫| ০৪ ঠা জানুয়ারি, ২০২০ সকাল ৭:৫৫

সোহানী বলেছেন: ইরান ইরাক লিবিয়া সিরিয়া আফগানিস্তান পাকিস্তান প্রতিটিই স্বাধীন রাস্ট্র। সেখানের জনগনই ঠিক করবে কে তাদের শাসন করবে, কে ক্ষমতায় যাবে আসবে। আম্রিকা রাশিয়া ইসরাইল ভারত চীন এর কেন এতো মাথা ব্যাথা??? ভাইরে আমি আপনি সবাই জানি এর উত্তর....... ১) তেল ২) অস্র ব্যবসা। হয় দেশ দখল করো নতুবা যুদ্ধ বাধায়ে অস্র ব্যবসা করো ...............।

০৪ ঠা জানুয়ারি, ২০২০ সকাল ৮:০০

চাঁদগাজী বলেছেন:


ইরান, ইরাক, লিবিয়া, সিরিয়া, আফগানিস্তান, পাকিস্তান, ও আফ্রিকার অনেক দেশে সরকার মানুষকে মেরে ফেলে, কিছু দেয় না, এগুলো বিশ্বে অশান্তির সৃষ্টি করে; সেখান থেকে সমস্যার সৃষ্টি হয়।

সুইডেন, নরওয়ে, ডেনমার্ক, শ্রী লংকা অস্ত্র কেনে না; আমেরিকা কি গায়ে পড়ে অস্ত্র বিক্রয় করে?

১৬| ০৪ ঠা জানুয়ারি, ২০২০ সকাল ৮:০৮

ডঃ এম এ আলী বলেছেন:
একজন জেনারেলের নিজকে রক্ষা করে চলার বুদ্ধি এত কম কেন ভাবতেও অবাক লাগে।
আমিরিকান প্রযুক্তি ও কৌশল সম্পর্কে তাদের ধারনা কতটুকু তা প্রশ্নের মুখামুখি হয়েছে।

০৪ ঠা জানুয়ারি, ২০২০ সকাল ৮:২১

চাঁদগাজী বলেছেন:


এই সন্ত্রাসী জেনারেলের হাতে লক্ষ মানুষের রক্ত ছিলো; এই লোক আসলে জল্লাদ, সে কোন জেনারেল নয়। তাকে আরো আগে বিদায় করার দরকার ছিলো। এই ধরণের মানুষের কারণে, তেলের মালিক হয়েও ইরানের লোকদের মাথাপিছু আয় হামাসের লোকদের চেয়ে কম।

১৭| ০৪ ঠা জানুয়ারি, ২০২০ সকাল ৯:৩৫

রাজীব নুর বলেছেন: হায় সভ্যতা!!! এর শেষ কোথায় কিভাবে কে জানে!!!

০৪ ঠা জানুয়ারি, ২০২০ সকাল ১০:০৩

চাঁদগাজী বলেছেন:


ইরান আরবদের ধ্বংস করার জন্য তৈরি হচ্ছিল; এখন নিজে শেষ হয়ে যেতে পারে।

১৮| ০৪ ঠা জানুয়ারি, ২০২০ সকাল ৯:৪৫

জুন বলেছেন: আমেরিকান বলতে আপনি যদি সে দেশের সরকার বা রাজনৈতিক নেতাদের কথা বলে থাকেন তাহলে ঠিক আছে চাদগাজি । কিন্ত সাধারণ আমেরিকানদের সংখ্যাগরিষ্ঠ এ বিষয়ে কতটা ওয়াকিবহাল তা নিয়ে আমার যথেষ্ট সন্দেহ আছে। এক গ্রুপ আছে তারা নিজেদের ইনভিন্সিবল বলে মনে করে। আরেক গ্রুপ এ নিয়ে খবরই রাখে না। তাই সব আমেরিকান কাপছে বলে মনে হয় না আমা।
এটা আমার লিলিপুটিয়ান মগজের পর্যালোচনা। ভুল হতেও পারে।

০৪ ঠা জানুয়ারি, ২০২০ সকাল ১০:০৩

চাঁদগাজী বলেছেন:


আমেরিকানরা ইরানের ভয়ে কাঁপছে না; তেলের দাম বেড়ে গেছে, স্বর্নের দাম বেড়ে গেছে, ডলার পড়ে গেছে, ষ্টক-মার্কেট পড়েছে: এসব মিলে দেশে রিসেশন শুরু হতে পারে।

এই সন্ত্রাসী জেনারেল আমেরিকান দুতাবাস ও আমেরিকানদের আক্রমণ করার জন্য তার "শিয়া মিলিশিয়া"দের কাজে লাগাতে বাগদাদ গিয়েছিলো।

১৯| ০৪ ঠা জানুয়ারি, ২০২০ সকাল ১০:১৫

ইকবাল সরদার বলেছেন: বিশ্বে এখন শান্তি নেই, কোন দেশে শান্তি নেই, কোন পরিবারেও শান্তি নেই, এবং বলা যায় ব্যক্তিগতভাবেও কেহই শান্তিতে নাই। ধর্মের ফল দুইটি একঃ দুনিয়াতে ঐক্য হবে শান্তি হবে, দুইঃ পরকালে মুক্তি মিলবে। যারা দুনিয়াতেই শান্তি পান নাই তারা পরকালেও পাবেন না এটাই ধর্মের শিক্ষা।

39:74. "And they will say, “Praise be to God, who has fulfilled His promise to us, and made us inherit the land, enjoying Paradise as we please.” How excellent is the reward of the workers."

০৪ ঠা জানুয়ারি, ২০২০ সকাল ১০:৩১

চাঁদগাজী বলেছেন:


আপনি লিলিপুটের শান্তির কথা বলছেন? আপনি আবার বিশ্বের কি চেনেন?

২০| ০৪ ঠা জানুয়ারি, ২০২০ সকাল ১০:২১

জুন বলেছেন: তেলের দাম বাড়া নিয়া চিন্তা করবেন না চাদগাজী । এই সুযোগে এতদিন ধরে তেল ব্যাবসায়ীদের দ্বারা কোন ঠাসা করে রাখা ইলন মাস্ক যদি তার ব্যাটারির গাড়ির কিছু ব্যবসা করে নিতে পারে তাহলে ভালোই হয়। পরিবেশ দুষন থেকে পৃথিবী রক্ষা পায় আর অস্ট্রেলিয়ার মত পুড়ে ছাই না হয়। ১২ কোটি বন্য প্রাণী সেখানে মারা গেছে চিন্তা করতেও পারি না।

০৪ ঠা জানুয়ারি, ২০২০ সকাল ১০:৩৬

চাঁদগাজী বলেছেন:


টেসলা বিশালভাব সফল হবে গাড়ীর ক্ষেত্রে; তবে, বিমান, জাহাজ, বড় আকারের ভারী লরি ইত্যাদি ইলেক্ট্রিক্যাল পাওয়ারে যেতে সময় লাগবে। আগামী ৩০ বছরের মাঝে বিশ্বের লোকসংখ্যা বেড়ে ৯ বিলিয়ন হবে; সেটার জন্য পশ্চিমকে প্রস্তুতি নিতে হবে; বাড়তি মানুষ নিয়ে বাংলাদেশ, পাকিস্তান, আফ্রিকা, ইরান মাথা ঘামাবে না।

০৪ ঠা জানুয়ারি, ২০২০ সকাল ১০:৩৮

চাঁদগাজী বলেছেন:


অষ্ট্রেলিয়া এই মহা গরমের জন্য প্রস্তুত ছিলো না।

২১| ০৪ ঠা জানুয়ারি, ২০২০ সকাল ১১:১৭

আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম বলেছেন: ইরানের মোল্লারা ফাঁপা বুলি আউড়ে আমেরিকাকে ভয় দেখাবার চেষ্টা করে। বাস্তবে আমেরিকা ফুঁ দিলে এরা উড়ে যাবে।

০৪ ঠা জানুয়ারি, ২০২০ সন্ধ্যা ৭:০৯

চাঁদগাজী বলেছেন:


সন্ত্রাসী জেনারেলের ২ মেয়ে, বাবার মৃত্যুর প্রতিশোধ নেয়ার জন্য বড় শয়তান, আয়াতোল্লার সাথে দেখা করেছে।

২২| ০৪ ঠা জানুয়ারি, ২০২০ দুপুর ১২:১২

হাসান কালবৈশাখী বলেছেন:
মসজিদে দেখাগেল মোল্লারা দুই ভাগ হয়ে গেছে।
জামাত সমর্থকরা বলে কাজটা ভাল হয়নাই, তবে শিয়ারাই সহ গ্যাঞ্জামের মুল। শিয়া তো মোসলমানই না।

০৪ ঠা জানুয়ারি, ২০২০ সন্ধ্যা ৭:১১

চাঁদগাজী বলেছেন:


জামতীরা হলো বাংগালী জাতির আবর্জনা, এরা আবারো গণহত্যা চালাবে; এদের বক্তব্য মিডিয়ায় আসা বন্ধ করার দরকার।

২৩| ০৪ ঠা জানুয়ারি, ২০২০ দুপুর ১২:৫৬

বিচার মানি তালগাছ আমার বলেছেন: আমেরিকা এখনও যুদ্ধ বিদ্যা ও টেকনোলজি তে কত এডভান্স তা আরেকবার বুঝিয়ে দিল বিশ্ব কে...

০৪ ঠা জানুয়ারি, ২০২০ সন্ধ্যা ৭:১৩

চাঁদগাজী বলেছেন:



আমেরিকার সাধারণ লোকজন যুদ্ধ চাহে না, কিন্তু ওদের রাজনীতিবিদরা যুদ্ধবাজ; আমেরিকার সামনে বিপদ আছে, চীনারা; চীনারা 'জীবনবিহীন' এক জাতি

২৪| ০৪ ঠা জানুয়ারি, ২০২০ দুপুর ২:১০

ভ্রমরের ডানা বলেছেন: আমেরিকা ২০০৩ সাল থেকে পুরো আরবে ক্যামেলিয়া ফুল ছিটাচ্ছে!

০৪ ঠা জানুয়ারি, ২০২০ সন্ধ্যা ৭:১৬

চাঁদগাজী বলেছেন:



আমেরিকায় যুদ্ধবাজ মানুষ আছে, এরা ক্ষমতাবান, যুদ্ধ লাগায়। তবে, কোষ্টারিকা, শ্রীলংকা, নেপাল, ইন্দোনেশিয়ায় আমেরিকা যুদ্ধ লাগাচ্ছে না।

২৫| ০৪ ঠা জানুয়ারি, ২০২০ বিকাল ৩:৫৫

খোলা মনের কথা বলেছেন: আইএস, তালেবান, আলকায়দা আম্রিকা নিজেরা তৈরি করে আফগান, সিরিয়া, ইরাক, লিবিয়া থেকে অসংখ্য মানুষ মেরে ফেলেছে। সেখানে কি শান্তি ফিরেছে গাজী সাহেব???
আপনাদের মত গ্যালিভারদের মাথায় আম্রিকা যা করে সবই শান্তির জন্য..... আপনাদের মত গ্যালিভারদের মাথায় এটাই আসে.... কৃষ্ণ করলে লীলা খেলা আর অন্যরা করলে অন্যয়..

০৪ ঠা জানুয়ারি, ২০২০ সন্ধ্যা ৭:১৯

চাঁদগাজী বলেছেন:


ইসলাম ধর্মের ৪ প্রবাহ: শিয়া, সুন্নী, ওয়াহাবী ও আহমেদিয়ারা নিজদেশে গৃহযুদ্ধ লাগায়ে আমেরিকাকে ডেকে নিয়েছে সব সময়। বাংলাদেশে জামাতের কারনে আমেরিকা আসার সম্ভাবনা আছে।

২৬| ০৪ ঠা জানুয়ারি, ২০২০ বিকাল ৪:২৮

রাজীব নুর বলেছেন: লেখক বলেছেন:
ইরান আরবদের ধ্বংস করার জন্য তৈরি হচ্ছিল; এখন নিজে শেষ হয়ে যেতে পারে।

এই আধুনিক পৃথিবীতে মানুষ কবে সভ্য হবে?

০৪ ঠা জানুয়ারি, ২০২০ সন্ধ্যা ৭:০৭

চাঁদগাজী বলেছেন:


২০৫০ সালের পর বুঝা যাবে, মানুষ সভ্য হবে, নাকি আরো ২/১ শত বছর সমস্যায় থাকবে।

২৭| ০৪ ঠা জানুয়ারি, ২০২০ সন্ধ্যা ৬:১৯

ইউসুফ হাওলাদার শাওন বলেছেন: যতদিন পৃথিবীর বুকে একটি বুলেট থাকবে ততদিন একটু প্রাণ নিরাপদ নয়, অস্ত্রসস্ত্র আর যুদ্ধযুদ্ধ খেলা পৃথিবীর মানবসভ্যতার ধ্বংসের কারণ, ইরান, আরব আর পশ্চিমা যা করছে তা মোটেও ভাল কোন সংবাদ নয়

০৪ ঠা জানুয়ারি, ২০২০ সন্ধ্যা ৭:০৬

চাঁদগাজী বলেছেন:


ইরানের মতো, বার্মার মতো, জার্মানীর মতো, সৌদীর মতো জাতি বিশ্বে আছে; সুতরাং বিশ্বে যুদ্ধ থাকবে।

২৮| ০৪ ঠা জানুয়ারি, ২০২০ সন্ধ্যা ৭:১২

ঠাকুরমাহমুদ বলেছেন:




এটি অনন্তকাল রহস্য থেকে যাবে একজন মিলিটারি এক্সপার্ট কেনো এভাবে ইরাক গেলেন আর পথে ঘাটের মানুষের মতো মারা পরলেন। তিনি কি এতোটাই অরক্ষিত আর বোকা ছিলেন? নাকি তার সাথের বিস্বস্তজন কেউ তার সাথে গাদ্দারী করেছে? এটি আমেরিকার পক্ষে সম্ভব খুব কাছের লোককে গাদ্দারে পরিনত করা।

০৪ ঠা জানুয়ারি, ২০২০ সন্ধ্যা ৭:১৫

চাঁদগাজী বলেছেন:



এই সন্ত্রাসী নিয়মিত সিরিয়া, লেবানন, ইয়েমেন, ইরাকে যাওয়া আসায় ছিলো; তবে, এবার আমেরিকা কি ওকে কৌশলে নিয়ে এসেছিলো কিনা জানা যাবে; আমেরিকা কিছু করলে উহা জানা যায় এক সময়।

২৯| ০৪ ঠা জানুয়ারি, ২০২০ সন্ধ্যা ৭:১৫

বাকপ্রবাস বলেছেন: এই মৃত্যু মধ্যপ্রাচ্যে শান্তিতে থাকার একটা উপকরণ আছে, ইরানের যত আকাম কুকুম সবকিছুর কেন্দ্র ছিল সোলায়মানি, সবকিছু তার নিয়ন্ত্রণে, বুদ্ধিতে হয়ে থাকতো, ইরান একটা বড় ধাক্কা খেয়েছে, হাউকাউ করা ছড়া আপাতত কিছু করার নাই, যদিও কোন পক্ষ্যেই নেই তবে এই মৃত্যুতে আমার তীতা মিঠা কোনটাই লাগছেনা।

০৪ ঠা জানুয়ারি, ২০২০ সন্ধ্যা ৭:২২

চাঁদগাজী বলেছেন:


ইরানে সরকার আছে; কিন্তু সন্ত্রাস পালন করে আয়াতোল্লাহ ও ইসলামিক রেভ্যুলুশনারী গার্ড; এই শয়তানদের কাছে আরো কয়েক'শ শয়তান সোলেমানী আছে, এটম বোমা খাওয়ার পর সোজা হবে, হয়তো।

৩০| ০৪ ঠা জানুয়ারি, ২০২০ সন্ধ্যা ৭:২২

সোহানাজোহা বলেছেন:





সকল মন্তব্য আর প্রতিমন্তব্য পড়ে মনে হচ্ছে আল্লাহর মাল আল্লাহ নিয়ে গেছেন। যাই হোক, পোষ্টে সবচেয়ে সস্তা ও কাঁচা মন্তব্য করেছেন @খোলা মনের কথা তার মন্তব্য পড়ে মনে হচ্ছে উক্ত ব্লগারকে আগামী ছয় মাসের জন্য মন্তব্য পড়তে দেওয়া উচিত, তারপর মন্তব্য করার পারমিশন।

এই এক মেজর জেনারেল হত্যার জন্য আরো অনেক হত্যা হবে একে অপরকে হত্যা করতেই থাকবে - মেজর জেনারেলের অনুগত যারা আছেন বা তার সন্তান তারা এর প্রতিশোধ নেবেন। আর এই প্রতিশোধকে জঙ্গিবাদ বলা যায় না।

০৪ ঠা জানুয়ারি, ২০২০ সন্ধ্যা ৭:৩১

চাঁদগাজী বলেছেন:


উনার মনটা খোলা, মাথাটাও খোলা, মগজ বাস্পীভুত হয়ে গেছে। ইরানীরা এটম বোমার শোকে পাগল হয়ে গেছে, এটমবোমা খেতে পারে।

৩১| ০৪ ঠা জানুয়ারি, ২০২০ সন্ধ্যা ৭:২৭

:):):)(:(:(:হাসু মামা বলেছেন: আহারে!

০৪ ঠা জানুয়ারি, ২০২০ সন্ধ্যা ৭:৩২

চাঁদগাজী বলেছেন:


আপনি রাজনীতি নিয়ে লেখেন, আপনার মন্তব্য অর্থপুর্ণ হওয়ার দরকার আছে।

৩২| ০৪ ঠা জানুয়ারি, ২০২০ সন্ধ্যা ৭:৩৭

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন:
আরব বিশ্বে কি আবার অশান্তি সৃষ্টি হবে।

০৪ ঠা জানুয়ারি, ২০২০ রাত ৮:০৪

চাঁদগাজী বলেছেন:


হবে; ইরানীদের শিয়া মিলিশিয়া থামালে আরবে রক্তঝরা কমে আসবে।

৩৩| ০৪ ঠা জানুয়ারি, ২০২০ রাত ৮:৪২

ভ্রমরের ডানা বলেছেন:
কোস্টারিকা, শ্রীলংকা, নেপাল, ইন্দোনেশিয়ায় তেল নেই। থাকলে যুদ্ধ লাগাতে দেরি হত না। আপনার চোখের সমস্যা কি ঠিক হয়েছে?

০৪ ঠা জানুয়ারি, ২০২০ রাত ৯:০১

চাঁদগাজী বলেছেন:



চোখের অবসহা একটু ভালো।

আমেরিকা কারো তেল ডাকাতী করেনি। তেলের মালিকেরা নিজের নাগরিকদের তেলের পয়সা না দিয়ে যত সমস্যার সৃষ্টি করেছে।

৩৪| ০৪ ঠা জানুয়ারি, ২০২০ রাত ৮:৪৫

মিরোরডডল বলেছেন: অনেক রাজনীতি হয়েছে । এবার বাড়ী চলুন ।
আই মিন আমাদেরকে নিয়ে চলুন আপনার সেই গ্রামের বাড়ীতে ।
ইটস মোর দেন থ্রী উইকস কোন পোস্ট নেই সেই ছোটবেলার গল্প ।
অপেক্ষায় আছি ।

০৪ ঠা জানুয়ারি, ২০২০ রাত ৯:০৪

চাঁদগাজী বলেছেন:



ঠিক আছে

৩৫| ০৪ ঠা জানুয়ারি, ২০২০ রাত ৯:৪২

খোলা মনের কথা বলেছেন: ইসলাম ধর্মের ৪ প্রবাহ: শিয়া, সুন্নী, ওয়াহাবী ও আহমেদিয়ারা নিজদেশে গৃহযুদ্ধ লাগায়ে আমেরিকাকে ডেকে নিয়েছে সব সময়। আম্রিকা ছাড়া আর কোন মোড়ল নেই পৃথিবীতে.... আম্রিকা যেসব দেশে গেছে সেসব দেশ চিরবসন্ত উপহার দিয়েছে...
আপনিতো মাঝে মাঝে খুব ভাল আইন আওড়ান.... বলুন তো ইরাকের সাথে আলোচনা বা অনুমতি ছাড়াই এমন হামলা করলো এটা কোন আইনের ভিতর পড়ে এটা???

০৪ ঠা জানুয়ারি, ২০২০ রাত ১০:১২

চাঁদগাজী বলেছেন:


বিশ্বে আমেরিকাই মোড়ল; আরবেরা সব সময় আমেরিকার কাছে বিচারের জন্য যায়; আমাদের বিএনপি-আওয়ামী লীগও কিছুদিন এই ব্যবসা ধরেছিলো।

ইরাকের বেলায় সাদ্দাম কুয়েত আক্রমণ করে সমস্যার সৃষ্টি করেছিলো; পরে, প্রেসিডেন্ট বুশের এক ছবিতে গুলি করে, ব্যক্তিগত আক্রোশের মুখে পড়ে।

৩৬| ১১ ই জানুয়ারি, ২০২০ সন্ধ্যা ৭:৪১

সুপারডুপার বলেছেন: চিত্রঃ ইরানে বিমান দুর্ঘটনায় বিভিন্ন দেশের নিহতদের সংখ্যা

একজন কাসেম সুলাইমানির জন্য, ইরান ইচ্ছাকৃতভাবে বা অজান্তেই ইউক্রেনের বিমান (flight PS752) কে মিসাইল মেরে ১৭৬ জনকে হত্যা করলো। ইরান এই দুর্ঘটনার দ্বায়ভার স্বীকার ও করে নিয়েছে। তাই, আগের মন্তব্যের কথা আমি আবার বলি , "খুন যদি একটি খারাপ কাজ হয়, খুনের শাস্তি খুন দিয়ে , কিভাবে খুন প্রতিরোধ সম্ভব! " ফলে , ভালো কিছু না ঘটে খুনাখুনিই চলতে থাকবে।

১২ ই জানুয়ারি, ২০২০ সকাল ৯:৩৮

চাঁদগাজী বলেছেন:


ইরানীরা শিয়া ব্যতিত অন্যদের বেঁচে থাকার অধিকারে বিশ্বাস করে না।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.