নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সম্পদহীনদের জন্য শিক্ষাই সম্পদ

চাঁদগাজী

শিক্ষা, টেকনোলোজী, সামাজিক অর্থনীতি ও রাজনীতি জাতিকে এগিয়ে নেবে।

চাঁদগাজী › বিস্তারিত পোস্টঃ

শেখ হাসিনার বিরোধীতা করে সাধারণ মানুষ ক্ষতিগ্রস্ত হচ্ছেন।

০৯ ই আগস্ট, ২০২০ রাত ৩:২১



শেখ হাসিনা উনার বাবা ও পরিবারের নির্মম হত্যাকান্ডকে নিশ্চয় কখনো ভুলে যান না; উনি জানেন যে, উনারও জীবিত থাকার কথা নয়; যেই মানুষগুলো হত্যাকান্ডকে সমর্থন করে রাজনীতি গড়ে তুলেছে, দল গঠন করেছে, ওরা আছে, এবং সংখ্যায় বাড়ছে্। ফলে, উনি ক্ষমতা ছাড়ার মতো রিস্ক নিতে পারেন না। আবার, একাধারে ক্ষমতায় থাকতে হলে, অনেক কিছু কম্প্রোমাইজ করতে হয়, উনি কম্প্রোমাইজ করছেন "সাধারণ মানুষের স্বার্থ", নিজের কিছু প্রত্যক্ষভাবে হারাচ্ছেন না। "সাধারণ মানুষের স্বার্থকে কমপ্রোমাইজ" করায় উনার মনোকষ্ট হয় কিনা, বলা কঠিন ব্যাপার!

উনি যদি কৌশলে না জিততেন, এমনিতেই হয়তো জিততেন; কিন্তু তিনি সেটা নিয়ে এক্সপেরিমেন্ট করার মতো সাহস রাখেন বলে মনে হয় না। এমন কি উনি পরাজিত হলে, মানুষ লাভবান হবে না; কারণ, বিএনপি-জামাত কোনভাবেই বাংগালী জাতীয়তাবাদের লোকজন নন, এরা পরাজিত রাজনীতির তলানীর মানুষজন।

শেখ হাসিনার দলের নির্বাচিত এমপিদের চেয়ে ভালো ও দক্ষ মানুষ এই দেশে হাজার হাজার আছে; এরা দেশকে কিছটা ভালোরদিকে নিতে পারতেন। এরা দলের কারণে সুযোগ পাচ্ছেন না; এসব ভালো মানুষ কিন্তু বিএনপি-জামাতের মানুষ নন, এরা ইন্ডিপেন্টডেন্ট।

বিদেশে শিক্ষিত যেই কোন বাংগালীর চোখে শেখ হাসিনার তুঘলকি কান্ড একেবারেই পরিস্কার। বিদেশে শিক্ষিত অনেক বাংগালী হতবাক হন যে, দেশের শিক্ষিত বাংগালীরা কিভাবে এত কম জানেন, এত কম বুঝেন; এরা শেখ হাসিনার ভুলগুলোও সঠিকভাবে ডিফাইন, কিংবা ফরমুলেট করতে পারেন না।

সাধারণ মানুষ সাধারণ জ্ঞান থেকে কিছুটা অনুমান করতে পারেন যে, তাঁরা বন্চিত হচ্ছেন; কিন্তু কত বেশী পরিমাণ বন্চিত হচ্ছেন, সেটা বের করার মতো দক্ষ নন তাঁরা; এটাই শেখ হাসিনাকে সাহায্য করছে, না'হয় মানুষ ১৯৬৯ সালে যেভাবে আইয়ুবকে বের করে দিয়েছিলেন, শেখ হাসিনাও সেইভাবে পালাতে বাধ্য হতেন। মানুষ রুষ্ট হয়ে ক্রমেই উনার সরকার ও প্রশাসনকে অসহযোগীতা করার চেষ্টা করছেন; ফলাফল কিন্তু ভালো হচ্ছে না: ইহা শেখ হাসিনাকে ভীত করছে, তিনি টিকার জন্য কৌশল খাটাচ্ছেন, মানুষ নিজের ক্ষতি করছেন মাত্র।

মানুষের উচিত ছিলো শেখের কবরের উপর গড়ে-উঠা বিএনপি'কে বর্জন করা; ইহা জাতির ক্ষতি করেছে, জাতিকে কক্ষচ্যুত করেছে; বর্তমানে উহাকে সার হিসেবে ব্যবহার করছে আওয়ামী লীগ।

যদি উনাকে আইয়ুবের মতো সরিয়ে দিয়ে ভালো কাউকে আনা যেতো সেটা হতে পারতো একটা বিপ্লব; কিন্তু উনার বদলে যদি জামত-বিএনপি, হেফাজত টাইপের কিছু এসে যায়, দেশ ইয়েমেন'এ পরিণত হবে।

মন্তব্য ৪৩ টি রেটিং +১/-০

মন্তব্য (৪৩) মন্তব্য লিখুন

১| ০৯ ই আগস্ট, ২০২০ ভোর ৫:২৮

অনল চৌধুরী বলেছেন: ভারতীয় চলচ্চিত্র নিয়ে যতো গবেষণা করছি, ততোই অবাক হচ্ছি।
১৯৩১ সালে জনি ওয়াইসমূলার প্রথম টারজান ছবি করার মাত্র ৬ বছর পর ভারত ১৯৩৭ সালে তুফানি টারজান নামে ছবি বানায়।তখন দুই দেশের চলচ্চিত্রে মধ্যে প্রযুক্তির পার্থ্যক্য খুব বেশী ছিলো না।কিন্ত পরে হলিউড কয়েক শত বছর এগিয়ে গেছে।
https://www.youtube.com/watch?v=ay7zzOZbGgM

০৯ ই আগস্ট, ২০২০ ভোর ৫:৩৪

চাঁদগাজী বলেছেন:


আমেরিকা ও ভারতের টেকনোলোজী ও শিক্ষার মানের পরিবর্তনের হার পুরোপুরি আলাদা

২| ০৯ ই আগস্ট, ২০২০ সকাল ৮:২২

নুরুলইসলা০৬০৪ বলেছেন: আপনার কথায় যুক্তি আছে।কিন্ত জনগনকে রাজনীতিতে অংশগ্রহণ করতে না দিয়ে কৌশলে জিতলে শেষ রক্ষা হবে না।বিএনপি জামাত বাদ দিয়েও দেশে অনেক দল আছে তাদেরকে রাজনীতি করার জায়গা দিতে হবে তবেই সেই দলগুলো বিকশিত হবে
ইয়েমেনে পরিনত হবার দারপ্রান্তে প্রায় চলে এসেছে দেশ।মুক্তবুদ্ধির বিকাশের চেয়ে মৌলবাদের বিকাশ দ্রুত গতিতে হচ্ছে।

০৯ ই আগস্ট, ২০২০ দুপুর ১২:০৬

চাঁদগাজী বলেছেন:


তিনি সাধারণ মানউষ থেকে নিজকে আলাদা করে ফেলেছেন; এমন কি তৃণমুল আওয়ামী সাপোর্টারেরা এখন উনার কেহ নন, ইহা ভয়ংকর সমস্যা।

শেষ রক্ষা কথাটা উনার জন্য খাটে না; কারণ, উনি নিজের এজেন্ডা পুরণ করেছেন, জাতির জন্য এজেন্ডা, রোডম্যাপ উনার নেই।

৩| ০৯ ই আগস্ট, ২০২০ সকাল ৯:২০

দেশ প্রেমিক বাঙালী বলেছেন: আর যাইহোক এই করোনায় শেখ হাসিনা মোটামুটি ভালই সামলাচ্ছেন যদি খালেদা ক্ষমতায় থাকতো তাহলে আরো লেজেগোবরে হতো দেশ কিন্তু শেখ হাসিনা তাঁর দলীয় লোকজনের চুরি বন্ধ করতে সম্পূর্ণ ব্যর্থ হয়েছেন।

০৯ ই আগস্ট, ২০২০ দুপুর ১২:০৭

চাঁদগাজী বলেছেন:


বেগম জিয়ার মতো মানুষকে যারা এই দেশে এত বড় পোষ্টে এনেছিলো, তারা অবশ্যই ক্রিমিনাল।

৪| ০৯ ই আগস্ট, ২০২০ সকাল ৯:৩৭

আলমগীর সরকার লিটন বলেছেন: কি আর বলি আমাদের মাঝেই দেশপ্রেম নাই ক্ষমতায় কেমনে বড়লোক হবো যদি দেশপ্রেম থাকত অনেক আগেই উন্নয়ত হতাম

০৯ ই আগস্ট, ২০২০ দুপুর ১২:১০

চাঁদগাজী বলেছেন:


দেশ যেভাবে চলছে, দেশপ্রাম আছে শুধু বসুন্ধরা, বেক্সিমকো, খুলনা পাওয়ার্স, আলম ব্রাদার্সদের; বাকীরা নিজের প্রেমের কবিতা লিখছেন ফেইসবুকে, সামুতে আল্লাহ ও নবীর প্রেমের উপর পোষ্ট দিচ্ছেন।

৫| ০৯ ই আগস্ট, ২০২০ সকাল ৯:৪৩

বিচার মানি তালগাছ আমার বলেছেন: শেখ মুজিব, জিয়াউর রহমান, এরশাদ - এনারাও ক্ষমতায় আসার পর জনগণ ভেবেছিল এনাদের বিকল্প কে? কিন্তু সবাই এখন গত হয়েছেন। শেখ হাসিনা ক্ষমতা থেকে সরলেও দেশ থেমে থাকবে না। আফগানিস্তান, ইয়েমেন এগুলো হল জুজু। এসব কিছুই হবে না। তবে change we need...

০৯ ই আগস্ট, ২০২০ দুপুর ১২:১২

চাঁদগাজী বলেছেন:



শেখের বিকল্প নিশ্চয় জিয়া, এরশাদ, বেগম জিয়া কিংবা শেখ হাসিনা হওয়ার কথা ছিলো না; শেখ বিকল্প হতে পারতেন তাজউদ্দিন সাহেব বা মওলানা। শেখ হত্যার পর, দুষ্টরা ৪ গাধাকে শেখের বিকল্প বানায়েছে।

৬| ০৯ ই আগস্ট, ২০২০ সকাল ১০:২৮

নুরহোসেন নুর বলেছেন: ভারতপ্রীতি বাদ দিলে শেখ হাসিনা পার্ফেক্ট নেত্রী তবে দুঃখের বিষয় উনি নিজের লোকদের দুর্নীতি থামাতে পারছে না।

০৯ ই আগস্ট, ২০২০ দুপুর ১২:১৩

চাঁদগাজী বলেছেন:


শেখ হাসিনার উচিত ভারতে ছেড়ে, আপনাকে ভালোবাসা।

৭| ০৯ ই আগস্ট, ২০২০ সকাল ১০:৩১

মোঃ ইকবাল ২৭ বলেছেন: যেখানে উচ্চ পদ বেশীর ভাগ মানুষ খারাপ, সেখানে অল্প কয়জন ভাল লোকেরা তেমন ভাল কিছু করতে পারবেন না। ভালরা ভাল লোক তৈরি করতে হয়, ভালো মানুষদের সুযোগ দিতে হয়। যেটি সোনার বাংলায় অনুপস্থিত। দেশে যেসব ভালো মানুষেরা কষ্টে আছেন। তারা দেশের উচ্চ পদে অধিষ্টিত শিক্ষিত চোরদের কারনে কষ্টে আছেন, দু্ষ্টুদের কারনে কষ্টে আছেন।

০৯ ই আগস্ট, ২০২০ দুপুর ১২:১৫

চাঁদগাজী বলেছেন:


মনে হয়, শেখ হাসিনার একটা ভুল ধারণা হলো, ভালো মানুষেরা বিএনপি-জামাতকে থামাতে পারবেন না, উনার দরকার পেশীবহুল লোকজন।

৮| ০৯ ই আগস্ট, ২০২০ সকাল ১১:০০

শেরজা তপন বলেছেন: আপনার পোষ্ট দেবার সঙ্গে সঙ্গে আর মন্তব্য করব না- সপ্তাখানেক অপেক্ষা করব! অন্তর্নিহিত তাৎপর্যটা বুঝতে পেরেছেন নিশ্চয়ই?

নিজের মত ও পথ নিয়ে এত দ্বীধা-দ্বন্দে থাকলেতো সমস্যা।
কিছুদিন আগে, ধর্ম নিয়ে আর পোষ্ট দিবেন না এমনই বলেছিলেন

০৯ ই আগস্ট, ২০২০ দুপুর ১২:১৮

চাঁদগাজী বলেছেন:



আমি ধর্ম নিয়ে পোষ্ট দিইনা, যখন ধর্ম নিয়ে লেখে এই ধরণের ব্লগার আমার পোষ্টে কমেন্ট করেন ও ধর্মের বিষয়ক কথা বলেন, তার উত্তরে আমি সাময়িক পোষ্ট দিই; পরে উহা সরায়ে ফেলি।

৯| ০৯ ই আগস্ট, ২০২০ সকাল ১১:৪১

সাইয়িদ রফিকুল হক বলেছেন: সত্যি কথা বলতে কি রাজনৈতিক প্রবন্ধ-নিবন্ধ লিখতে গেলে রাজনৈতিক দূরদৃষ্টি ও প্রজ্ঞার প্রয়োজন।
সাধারণ কথাবার্তা রাজনৈতিক সংকট আরও ঘনীভূত করে।

০৯ ই আগস্ট, ২০২০ দুপুর ১২:২০

চাঁদগাজী বলেছেন:



রাজনৈতিক প্রবন্ধ বাংলাদেশে কোন মিডিয়াতে নেই; কিছু সরকার বিরোধী প্রতিবাদী পোষ্ট আসে মাত্র।

১০| ০৯ ই আগস্ট, ২০২০ সকাল ১১:৪১

আল ইফরান বলেছেন: শেখ হাসিনা দল এবং রাস্ট্রের মধ্যে তফাৎ ভুলে গিয়েছেন। আর ক্ষমতা রক্ষার জন্য ভারতের কাছে দস্তখত দেয়াটা ওনার জন্য দীর্ঘমেয়াদে ভালো কিছু বয়ে নিয়ে আসবে না। আমি আশা করি না যে উনি নিয়মিত এই ব্লগে লিখবেন এবং আমাদের মন্তব্য পড়বেন।

০৯ ই আগস্ট, ২০২০ দুপুর ১২:২৩

চাঁদগাজী বলেছেন:


উনাকে যদি ইন্দিরা গান্ধী সাপোর্ট না করতেন,জেনারেল জিয়া, বাংলাদেশ মিলিটারী, গোলাম আজম, ডা: বদরুডোজ্জারা উনাকে এই দেশে আসতে দিতো না; আপনি কি উাকে সাহায্য করতে পারবেন?

১১| ০৯ ই আগস্ট, ২০২০ দুপুর ১২:১৯

মরুভূমির জলদস্যু বলেছেন: বাংলাদেশে যারা আছেন তার বঞ্চনার পরিমানটা বুঝেন না বিষয়টা তেমন না। তারা বুঝেন। তবে প্রতিবাদী হয়ে উঠার মতো মানসুক শক্তি তাদের নেই। নেই ভালো অন্য কোনো অপশন।

০৯ ই আগস্ট, ২০২০ দুপুর ১২:২৭

চাঁদগাজী বলেছেন:



১৯৬৯ সালে, ১৯৯০ সালে মানুষ কেন পেরেছিলো? কারণ, আওয়ামী লীগ ছিলো মানুষের সাথে; এখন আওয়ামী লীগের বিপক্ষে মানুষ যেতে চাচ্ছে না, কারণ অন্য কোন সঠিক দল দেশে নেই।

১২| ০৯ ই আগস্ট, ২০২০ দুপুর ১২:৫৮

মোহামমদ কামরুজজামান বলেছেন: বাংলাদেশের আম-জনতা / মানুষ এখন আসলে কোন কিছুতেই কিছু বলেন না বিরোধিতা ত দূর। ক্ষমতাশীন রা কিছু বলার মত কাউকে সুযোগ দিচছেন না বা কোন বিরোধী মত গ্রহন করছেন না।
সাধারান মানুষ এখন জীবিত থেকেও মৃত। কোন কিছুতেই কোন প্রতিক্রিয়া প্রকাশ না করে শুধু বেঁচে থাকার চেষ্টা করছে। কারন এভাবে অন্তত নিজের জীবনটা নিয়ে ত বেঁচে আছে। কিছু বলতে গেলে জানটাই থাকবেনা ।তাই বলে আর কি হবে।আর আওয়ামীলীগ ভাল হউক আর মন্দ হ্উক দেশে এখন জনের জন্য অন্য কোন অপশন ও নেই।

০৯ ই আগস্ট, ২০২০ দুপুর ১:০৭

চাঁদগাজী বলেছেন:


সরকার দেশকে জেনারেল জিয়ার "গলাকাটা ক্যাপিটেলিজম' অনুসারে চালিয়ে মানুষকে কাবুলীওয়ালাদের মতো দেশ ছাড়া করেছে; আওয়ামী লীগ ক্ষমতায়, ইহার বিপক্ষে দাঁড়ানোর মতো রাজনৈতিক দল নেই। আপনি বলছেন, সরকার বিরোধী মতামত সহ্য করছে না; সরকার বিএনপি-জামাতের কথা শুনবে না; কারণ, ওরা পরাজিত ও তলানীর রাজনীতিবিদ ছিলো বাংলাদেশের জন্মের সময়।

মানুষকে হয়তো শেখ হাসিনার সাথে যোগ দিতে হবে নিজের গরজে।

১৩| ০৯ ই আগস্ট, ২০২০ দুপুর ১:৫০

আল ইফরান বলেছেন: একটা মন্তব্য দুইবার হয়ে গিয়েছে, দ্বিতীয়টা মুছে দিবেন প্লীজ।

১। আমি শেখ হাসিনাকে সাহায্য করতে চাইলেও তার আশে-পাশে থাকা চাটার দল আমাকে ঘেষতে দিবে না। আর ব্যক্তিগতভাবে আমি নিজেকে এস্টাবলিশমেন্টের সমালোচকের জায়গাতে দেখতেই পছন্দ করি। আমার মনে হয় না শেখ হাসিনা সমালোচনা সহ্য করতে পারেন।

২। তসলিমা নাসরিনের দেশে ফিরিয়ে না আনার পেছনে ভোটের রাজনীতি বেশি কাজ করে। এইটা আপনার-আমার চাইতে শেখ হাসিনা ভালো বুঝেন।

০৯ ই আগস্ট, ২০২০ বিকাল ৪:৫৪

চাঁদগাজী বলেছেন:



শেখ হাসিনার ভারত নির্ভরতার কারণ আপনার কাছে পরিস্কার হওয়া উচিত। ভারত যদি শেখ হাসিনাকে সাহায্য না করতো, বার্মার মতো আজো বাংলাদেশে জেনারেলরা থাকতো।

১৪| ০৯ ই আগস্ট, ২০২০ দুপুর ১:৫৪

কাজী আবু ইউসুফ (রিফাত) বলেছেন: একই অঙ্গে কতরূপ - আপনার চাঁদের আলোয় মাঝে মাঝে দেয় ডুব! কখন যে আপনি কি বলেন (লেখেন) আর কখন বিগড়ান গবেষণার বিষয়!

০৯ ই আগস্ট, ২০২০ বিকাল ৪:৩৫

চাঁদগাজী বলেছেন:


আপনি ফেইসবুকের জন্য ওকে, ব্লগিং সবার জন্য নয়।

১৫| ০৯ ই আগস্ট, ২০২০ দুপুর ২:৩৩

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন:
সরকারী কর্মকর্তা ও কর্মচারীদের। লাগামহীন দূর্নীতির জন্য রাজনৈতিক নেতাদের ব্যাপক ভূমিকা রয়েছে।

০৯ ই আগস্ট, ২০২০ বিকাল ৪:৩৯

চাঁদগাজী বলেছেন:



বাংলাদেশে কেহ রাজনীতি করছেন না এখন, শেখ হাসিনা রাজনীতি না করে, কিছু কৌশল প্রয়োগ করছেন; মির্জা ফির্জারা কোনডিনও রাজনীতি করার মতো মনোভাব দেখাননি। জামাতে ইসলামের নাম হওয়ার দরকার ছিলো জল্লাদে ইসলাম।

১৬| ০৯ ই আগস্ট, ২০২০ বিকাল ৫:০১

নূর মোহাম্মদ নূরু বলেছেন:

আমিতো মাননীয় প্রধানমন্ত্রীর বিরোধিতা করিনা।
তার পরেও আমি সমস্যায় আছি !! তা হলে কি
আমি সাধাারণ মানুষ না !!

০৯ ই আগস্ট, ২০২০ বিকাল ৫:২৯

চাঁদগাজী বলেছেন:



সাধারণ মানুষদের একাংশ শেখ হাসিনার বিরোধিতা করছেন, কিন্তু সাধারণ মানুষদের সবাই ক্ষতিগ্রস্ত হচ্ছেন।

১৭| ০৯ ই আগস্ট, ২০২০ সন্ধ্যা ৬:০০

কাজী আবু ইউসুফ (রিফাত) বলেছেন: লেখক বলেছেন:


আপনি ফেইসবুকের জন্য ওকে, ব্লগিং সবার জন্য নয়।


---মহাজ্ঞানীরা নিজেদের এমন-ই ভাবে! ব্লগ কারো পৈত্রিক সম্পত্তি নয়।

০৯ ই আগস্ট, ২০২০ রাত ৮:১৩

চাঁদগাজী বলেছেন:



ব্লগ কারো পৈত্রিক সম্পত্তি নয়, আপনি গড়াগড়ি দিতে থাকুন।

১৮| ০৯ ই আগস্ট, ২০২০ রাত ৮:৫২

রাজীব নুর বলেছেন: শেখ হাসিনার বিকল্প নেই।
তার দলে বুদ্ধিমান লোক নাই।
তিনি একা জাতিকে কত টানবেন ?

০৯ ই আগস্ট, ২০২০ রাত ৯:৫৫

চাঁদগাজী বলেছেন:


সমস্যা হচ্ছে, বিশ্বের সবচেয়ে জনবহুল ও কম সম্পদের দেশকে উন্নত করতে হলে কিছুটা জ্ঞান থাকতে হয়, সেটা উনার নেই; জার্মানী, সিংগাপুর কিংবা হংকং থেকে ১০/২০ জন বুদ্ধিমান মানুষ আনার দরকার ছিলো; এখন সরকারের সব পিগমী মিলে জাতিকে কাবুলীওয়ালা বানায়ে ফেলেছে।

১৯| ০৯ ই আগস্ট, ২০২০ রাত ১০:২৫

রাজীব নুর বলেছেন: মেট্রোরেল, পদ্মাসেতু, চার লেনের রাস্তা, ডিজিটাল দেশ ইত্যাদি তার মাথা থেকেই এসেছে।

১০ ই আগস্ট, ২০২০ রাত ১২:০৫

চাঁদগাজী বলেছেন:


মেট্রোরেল করা ভুল হচ্ছে, এত টাকা ইনভেষ্ট করা ঠিক হয়নি; মানুষের জন্য চাকুরী করার দরকার ছিলো। যেসব দেশ পুরোপুরি ডিজিটেল, তারা বলে না ইহা আলাদা কোন ভাবনা, ইহা কম্প্যুটার ব্যবহারের অংশ।

২০| ১০ ই আগস্ট, ২০২০ রাত ২:০৫

স্বামী বিশুদ্ধানন্দ বলেছেন: দেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির জন্য পূর্বসূরিদের তুলনায় তার অবদান অনেক বেশি তাতে কোনো সন্দেহ নেই। কিন্তু সমস্যা হচ্ছে ক্ষমতায় থাকার ডেস্পারেশন বাংলাদেশকে একটি বৃহৎ শক্তির করদ রাজ্যে পরিণত করেছে। তারা যা চাচ্ছে সবই বাংলাদেশকে দিতে হচ্ছে নিঃশর্তভাবে। এজন্যই কাউকে দীর্ঘদিন ক্ষমতায় থাকতে নেই - প্রয়োজন সত্যিকারের গণতন্ত্র।

১০ ই আগস্ট, ২০২০ ভোর ৫:৩১

চাঁদগাজী বলেছেন:



উনি যদি ক্ষমতায় না থেকে বিএনপি জামাতই আসবে, উহা মানে মিলিটারী; গনতন্ত্র কোথা থেকে আসবে? মানুষ উনার পক্ষে থাকলে, উনার ভয় কম থাকতো, উনি মানুষের দিকে নজর দিতে পারতেন।

২১| ১০ ই আগস্ট, ২০২০ সকাল ৭:২৭

ককচক বলেছেন: তিনি বিএনপি জামাতের বাইরে যারা আছে তাদের সুযোগ দিয়ে দেখতে পারতেন। এভাবে ক্ষমতায় থাকায় উনার নিজের এবং দেশের ক্ষতি হচ্ছে।
এই ১০-১২ বছরে যারা এডাল্ট হয়েছে এরা বিএনপি জামাতের মন্দ দিকগুলোর সঙ্গে পরিচিত নয়। এরা আওয়ামিলীগের নেতাকর্মীদের অপকর্ম দেখে দেখে বিরক্ত হচ্ছে।
লীগের নেতারা কথায় কথায় বিএনপিকে দোষারোপ করতে করতে বিএনপির দোষগুলো হালকা করে ফেলছেন।

১০ ই আগস্ট, ২০২০ বিকাল ৪:৫৫

চাঁদগাজী বলেছেন:



আপনি সঠিক কথা বলেছেন; ২০৯ সালের পর, উনার দরকার ছিলো চাকুরী সৃষ্টি করা।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.