নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সম্পদহীনদের জন্য শিক্ষাই সম্পদ

চাঁদগাজী

শিক্ষা, টেকনোলোজী, সামাজিক অর্থনীতি ও রাজনীতি জাতিকে এগিয়ে নেবে।

চাঁদগাজী › বিস্তারিত পোস্টঃ

ট্রাম্প ও তার পরিবার ক্রিমিনাল হিসেবেই ইতিহাসে প্রবেশ করেছে!

২২ শে নভেম্বর, ২০২০ সন্ধ্যা ৭:৩৩



নির্বাচনের ফলাফল: এই মাসের মাঝে সব রাজ্য তাদের নির্বাচনী ফলাফল সার্টিফাই করবে; আজকে জর্জিয়ায় ট্রাম্প পুণর্গণনা চেয়েছে, সেটা করতে ২/৩ দিন সাময় লাগবে। ট্রাম্প নির্বাচনে যত মামলা করেছিলো, তার মাজে ৩৮টি মামলা খারিজ হয়ে গেছে; গতকাল পেনসিলভানিয়াতে ট্রাম্পের আইনবিদ জুলিয়ানীকে বকে দিয়েছে বিচারক। ট্রাম্পের ছেলে, ছেলের বউসহ পরিবারের কয়েক সদস্য করোনায় আক্রান্ত; পুরো পরিবারটি সন্মান হারায়েছে ; শুধু মাত্র ট্রাম্প পরিবারের লোকদের করোনার খবর দেয়ার সময়, সংবাদ পাঠকেরা হাসাহাসি করে।

ক্যাপিটেলিষ্ট আমেরিকায় ক্যাপিটেলিষ্টরা কিছু সুযোগ ভোগ করে, যা সাধারণ মানুষ বেশিরভাগ সময় ভোগ করতে পারেন না; ট্রাম্প ধনী হিসেবে ও ক্যাপিটেলিজমের কিছু সমস্যাকে কাজে লাগিয়ে গতবার সহজেই ভোটে জয় লাভ করেছিলো; তার সারা জীবনের সমস্ত কর্মকান্ডে অনেক ধরণের অপরাধ জড়িত ছিলো, যা ক্যাপিটেলিজমের গ্লেমারে ধরা পড়েনি; প্রেসিডেন্ট হওয়ার পর, সেগুলো ঢেকে রাখা সম্ভব হয়নি; যখন তার অপরাধধগুলো ক্রমেই সামনে আসছিলো, সে পদ-বলে ও রাজনীতিবিদদের দুর্বলতার সুযোগ নিয়ে, সেগুলোকে গুণ ও বুদ্ধিমত্তা হিসেবে প্রতিষ্টা করার চেষ্টা করেছিলো; এগুলো আংশিকভাবে কাজ করেছে, এখনো কিছুটা করছে; তবে, বেশীরভাগ নাগরিক এখন বুঝতে পেরেছেন যে, সে এবং তার পরিবার আসলেই ক্রিমিনাল।

"আমেরিকার নির্বাচন পদ্ধতিতে গলদ আছে, এবং এবারের নির্বাচনে কারচুপি হয়েছে" প্রচারণা চালায়ে, সে নিজের পরাজয়কে ঢাকার চেষ্টা করছে, সাথে সাথে তার অনুসারীদের ধরে রাখার চেষ্টা করছে, যেন সে তার ক্রিমিন্যাল কাজ-কর্মগুলোকে ঢাকা দিয়ে রাখতে পারে; সেটা সম্ভব হবে না, সে ও তার পরিবার ক্রিমিনাল মাইন্ড হিসেবে পরিচিতি পেয়ে গেছে।

আমেরিকার সব প্রাক্তন প্রেসিডেন্ট সন্মানী মানুষ হিসেবে সমাজে বসবাস করেন; কিন্তু ট্রাম্প হবে ১ম প্রাক্তন প্রেসিডেন্ট, যাকে মানুষ ক্রিমিন্যাল হিসেবে দেখবে, সে কোনভাবেই সন্মান পাবে না; তার বিচার হওয়ার সম্ভাবনা বেশ বড়; করোনায় মৃতদের পরিবারের আক্রোশে পড়ার সম্ভাবনাও বেশ বড়।

দেশের সর্বোচ্চ পদে থেকে জাতিকে ভুল পথে পরিচালিত করায়, জাতি চরমভাবে বিভক্ত ও বিশৃংখল হয়ে পড়্বেছে; এবং সেই কারণেই করোনায় আমেরিকা হেস্তনেস্ত হয়ে গেছে; ২লাখ ৫০ হাজার মানুষের মৃত্যু হয়েছে, আরো লাখ খানেকের মৃত্যু হওয়ার সম্ভাবনা। চীনে করোনা শুরু হয়েছিলো, তাদের সংক্রমণ হয়েছিলো ১ লাখের নীচে, মৃত্যুর পরিমাণ ছিলো ৫'শতের কাছাকাছি, ১ জনও চাকুরী হারায়নি। আমেরিকার ২ কোটী মানুষ এখন আন-এমপ্লয়মেন্ট ভাতা পাচ্ছে, ৩ কোটির চাকুরি নেই; ৪ ট্রিলিয়ন ডলার করোনার কারণে খরচ হয়ে গেছে, বেশহিরভাগ মানুষ গড়ে ৪/৫ ঘন্টা করে কাজ করছে। এবারের ক্ষতি পুষিয়ে নিতে ৮ থেকে ১০ বছর সময় লাগবে; এই দীর্ঘ সময়, ট্রাম্পের নাম আসবে বারবার, প্রতিবারই তাকে ক্রিমিন্যাল হিসেবে স্মরণ করা হবে।

মন্তব্য ৪৮ টি রেটিং +৩/-০

মন্তব্য (৪৮) মন্তব্য লিখুন

১| ২২ শে নভেম্বর, ২০২০ রাত ৮:০৮

বঙ্গদুলাল বলেছেন: বিশ্ব নেতৃত্বে থাকা দেশ হিসেবে পিছিয়ে থাকা জাতি সমূহের জন্য ন্যাশনালি আামেরিকার কোন ভিশন আছে?অতীতের অভিজ্ঞতায় রিপাবলিকান এবং ডেমোক্রেটিক দলের মধ্যে তুলনামূলক কোন দলের মোটো,গঠনতন্ত্র,ভিশান সুন্দর?একজন সাবেক রিপাবলিকান এবং একজন ডেমোক্রেট ভালো/সফল প্রেসিডেন্টের নাম বললে কার কার নাম আসবে?

২২ শে নভেম্বর, ২০২০ রাত ৮:১৯

চাঁদগাজী বলেছেন:



আমেরিকাকে বিশ্ব মোরল হিসেবে মানে; কিন্তু আমেরিকা ক্যাপিটেলেজমের রক্ষক হওয়ায়, বিশ্বের সাধারণ মানষের বদলে অনেক দেশের খারাপ মানুষেরাই বেশী উপকৃত হয়ে আসছে।

আমেরিকার প্রায় সব প্রেসিডেন্টরাই বড় বড় কাজ করে আমেরিকাকে এতটুকু এনেছে; ট্রাম্পই হবে ওদের ১ম খারাপ প্রেসিডেন্ট। রিপাবলিকানদের মাঝে আব্রাহাম লিংকন ও ডেমোক্রেটদের মাঝে ওবামা সবচেয়ে বেশী পরিচিত প্রেসিডেন্ট।

২| ২২ শে নভেম্বর, ২০২০ রাত ৮:২২

নুরুলইসলা০৬০৪ বলেছেন: পাগল হতে বাকি আছে।

২২ শে নভেম্বর, ২০২০ রাত ৮:৩৯

চাঁদগাজী বলেছেন:



হিটলার জার্মানদের কবর খুঁরেছিলো, জাপানের রাজার ভুলে জাপপানীরা পার্ল-হারবার আক্রমণ করেছিলো, বাশারের গুণে সিরিয়া শেষ, ট্রাম্পের অবদানে আমেরিকানরা রিলিফের লাইনে দাড়ায়েছে

৩| ২২ শে নভেম্বর, ২০২০ রাত ৮:৫৮

আমি সাজিদ বলেছেন: এ শতাব্দীতে আমেরিকার পতন হবে। সাউথ এশিয়ান দেশগুলোর উত্থান হবে। চায়না কেন্দ্রিক পৃথিবী পরিচালিত হবে। আলামত দেখতে পাচ্ছি। আমেরিকায় স্পষ্ট বিভাজন।

২২ শে নভেম্বর, ২০২০ রাত ৯:০৪

চাঁদগাজী বলেছেন:


আমেরিকার পতন বলতে আপনি কি বুঝাচ্ছেন; সিরিয়া, আফগানিস্তান, ইয়েমেনের মতোন, নাকি জার্মানীর মতোন?

সাউথ এশিয়া পিপরার মতো খেটে সম্পদ বাড়াবে, কিন্তু মানসন্মান বাড়াতে পারবে না।

৪| ২২ শে নভেম্বর, ২০২০ রাত ৯:০০

আমি সাজিদ বলেছেন: ইউরোপ টিকে থাকতে পারে যদি না তারা জ্বি হুজুর জ্বি হুজুর কেন্দ্রিক কাজ শুরু করে।

আমার তিন আর চার নম্বর মন্তব্যের সাথে একমত কি আপনি? আমি আন্দাজে ঢিল ছুঁড়লাম।

২২ শে নভেম্বর, ২০২০ রাত ৯:০৬

চাঁদগাজী বলেছেন:



ইউরোপ টিকে থাকার একমাত্র উপায়, এশিয়া ও আফ্রিকাকে সাহায্য করে, তাদের রিফিউজী থেকে যদি বাঁচতে পারে।
আপনি সাধারণ বাংগালীদের মতো অবজার্বেশন করছেন।

৫| ২২ শে নভেম্বর, ২০২০ রাত ৯:০৯

আমি সাজিদ বলেছেন: তিনের উত্তর - জার্মানির মতোন। রিপাবলিকানদের মধ্যে যে ঘৃণার বীজ ট্রাম্প ঢুকিয়ে দিয়ে গেছে, তা তো বাড়বেই তাই না? এদের জাত্যাভিমান হয়ে নিজেদের সুপ্রিম হিসেবে প্রতিষ্ঠিত করার জন্য স্বদেশের অন্য জাতির মানুষদের অত্যাচার করার লক্ষন টের পাচ্ছি।

সাউথ এশিয়ানরা খাটতে পারে, অবস্থার পরিবর্তন হলে মান সম্মান তো এমনেই আস্তে আস্তে বাড়বে তাই না?

২২ শে নভেম্বর, ২০২০ রাত ৯:১৮

চাঁদগাজী বলেছেন:



সাউথ এশিয়ার মানুষের মরাল কম।

ট্রাম্প যা করেছে, সেটা সম্ভব হয়েছে ক্যাপিটেলিজমের কারণে; ক্যাপিটেলিজম সমস্যায় প্রবেশ করেছে। আরেকটা সমস্যায় আমেরিকা ভুগছেও বেশ কিছু সময় ভুগবে, সেটা হলো, জনসংখ্যায় সাদারা ক্রমগতভাবে কমছে।

৬| ২২ শে নভেম্বর, ২০২০ রাত ৯:১৩

আমি সাজিদ বলেছেন: চারের প্রতিউত্তর নিয়ে -

ইউরোপের মানুষ কি জামা কাপড়ের অভাবে ভুগবে যদি ভিয়েতনাম , বাংলাদেশ, আফ্রিকার পোশাক শিল্পের সস্তা শ্রম পাওয়া না যায়?

জাপানের এই অঞ্চলে স্বার্থ কি? ( অফ টপিক)

২২ শে নভেম্বর, ২০২০ রাত ৯:২০

চাঁদগাজী বলেছেন:



জাপানের সমস্যা হলো উত্তর কোরিয়া, এবং সেটা একটা ভয়। জাপান স্বাবলম্বী, কিছুটা সামাজিক সমস্যায় ভুগছে, এটুকুই।

ইউরোপের সংস্কৃতি বদলে দিতে পারে এশিয়া ও আফ্রিকার রিফিউজিরা

৭| ২২ শে নভেম্বর, ২০২০ রাত ৯:১৮

জুন বলেছেন: আব্রাহাম লিংকন ছাড়াও রিপাবলিকান দলের প্রেসিডেন্ট রুজভেল্ট আর আইজেন হাওয়ারের নাম নিতে পারেন যারা আমেরিকাকে সুযোগ্য নেতৃত্য দেয়ার জন্য গ্রেট প্রেসিডেন্ট হিসেবে স্বীকৃত। বিল ক্লিটনের নাম নিতে পারেন ওবামার সাথে ।

২২ শে নভেম্বর, ২০২০ রাত ৯:২৩

চাঁদগাজী বলেছেন:



সবচেয়ে সহজ উপায় হলো, ট্রাম্পকে ক্রমিন্যাল ও বুড়া বুশকে হিংসুক প্রেসিডেন্ট হিসেবে চিহ্নিত করে, বাকীদের ভালো বললেই চলে।

৮| ২২ শে নভেম্বর, ২০২০ রাত ১০:২৩

মুজিব রহমান বলেছেন: পুরো রিপাবলিকানদেরই ডুবিয়ে দিয়ে নিজে পালাবে। পালানোর পথও হারাবে।

২৩ শে নভেম্বর, ২০২০ রাত ১২:০১

চাঁদগাজী বলেছেন:



এই ক্রিমিনাল আমেরিকানদের সমস্ত রাজনৈতিক ঐতিজ্যেকে ধ্বংস করে তার স্বার্থ রক্ষার চেষ্টা করছে; সে হবে একমাত্র প্রেসিডেন্ট যাকে ক্রিমিনাল হিসেবে নিয়েছে জাতি।

৯| ২৩ শে নভেম্বর, ২০২০ রাত ১:০১

বঙ্গদুলাল বলেছেন: চীন মিয়ানমারের পৃষ্ঠপোষক হিসেবে রোহিঙ্গা সমস্যা সমাধানে সাঁই দিলো না, ভারত আমার বাংলাদেশকে দেশ হিসেবে গুরুত্ব দেয় না বিধায় সুবিধাজনক আচরণ করল।কিন্তু রাশিয়া! রাশিয়া পরাশক্তি হিসেবে এই সমাধানের কথা বলতে পারতো বলে মনে হচ্ছে! মিয়ানমারের সাথে রাশিয়ার এতো দহরম-মহরম কীসের? বাণিজ্যিক?
নাকি চীনের বিরুদ্ধে নতুন ইস্যুতে না জড়ানো অথবা অন্য কিছু?রোহিঙ্গা-সমস্যা কি সমাধানের মুখ দেখবে?

২৩ শে নভেম্বর, ২০২০ রাত ২:৪৯

চাঁদগাজী বলেছেন:



রাশিয়ার পুটিন জানেও না যে, বাংলাদেশ, বার্মা এগুলো দেশ, এবং রোহিংগা নামে কিছু মানুষ আছে। চীন বার্মা থেকে অনেক বেশী অত্যাচার করছে উইঘুরদেরউপরে।

১০| ২৩ শে নভেম্বর, ২০২০ রাত ২:০২

স্বপ্নের শঙ্খচিল বলেছেন: "আমেরিকার নির্বাচন পদ্ধতিতে গলদ আছে, এবং এবারের নির্বাচনে কারচুপি হয়েছে"
.........................................................................................................................
আমেরিকার ট্রাম্প প্রমান করল তাদের আর অন্য দেশকে নসিহত করার অধিকার নাই ।
রাজনীতি ও অর্থনীতিতে তারা এখন রুশ ও চীনের কাছে হেরে যাচ্ছে ।
পূনরায় যদি সম্মান অর্জন করতে পারে তবে বিশ্ব ফোরামে তাদের অবস্হান ফিরে আসবে ।

২৩ শে নভেম্বর, ২০২০ রাত ২:৫৩

চাঁদগাজী বলেছেন:


ট্রাম্প একজন প্রেসিডেন্ট ছিলেন; ইহাতে প্রমাণ হয় না যে, আমেরিকার অর্থনীতি রুশ ও চীনের কাছে হেরে যাচ্ছে; সে অর্থনীতির ভয়ংকর ক্ষতি করেছে; তবে, আমেরিকানদের জীবনযাত্রার কাছে চীনারা বা রাশিয়ানরা আসতে পারবে না।

১১| ২৩ শে নভেম্বর, ২০২০ রাত ৩:৪০

রাজীব নুর বলেছেন: বাইডেন পর্যন্ত ট্রাম্পের উপর বিরক্ত।

২৩ শে নভেম্বর, ২০২০ ভোর ৪:৪১

চাঁদগাজী বলেছেন:


ট্রাম্প আমেরিকার যে ক্ষতি করেছে, ইহা ১০ বছরেও পুরণ হবে না।

১২| ২৩ শে নভেম্বর, ২০২০ রাত ৩:৪৭

অনল চৌধুরী বলেছেন: এ্যামেরিকার প্রতিটা রাষ্ট্রপতি সন্ত্রাসী।
কারণ এই দেশের প্রায় প্রতিটা লোকই সন্ত্রাসী এবং নিকৃষ্ট মিথ্যাবাদী।

২৩ শে নভেম্বর, ২০২০ ভোর ৪:৪০

চাঁদগাজী বলেছেন:



আপনি বলেন, আপনি একজন দার্শনিক; বিশ্বকে সামনে নিচ্ছে, আমেরিকা, ইউরোপ, জাপান, ইসরায়েল; এদেরকে আপনি ডাকেন সন্ত্রাসী; আপনি আসলে কি বস্ত্তু।

১৩| ২৩ শে নভেম্বর, ২০২০ ভোর ৬:৩১

সোহানী বলেছেন: ট্রাম্পের বিচার হবে কি? একজন প্রেসিডেন্টকে কাঠগড়ায় দাড়াঁ করানো যাবে কি?

এমন কোন শাখা নেই যেখানে ট্রাম্পের অপরাধ নেই। নিজের আপন ভাইকে সে সম্পত্তি থেকে বঞ্চিত করেছে। প্রেসিডেন্ট থাকাকালীন সে এবং তার ছেলে মেয়ে ক্ষমতার অপব্যবহার করেছে। এর কয়টার বিচার হবে??

২৩ শে নভেম্বর, ২০২০ সকাল ১১:৩৩

চাঁদগাজী বলেছেন:




এর বেলায় হবে, এবং ইহাই ১ম বার ঘটবে। সে করোনায় মৃতদের পরিবারের আক্রোশে পড়বে।

১৪| ২৩ শে নভেম্বর, ২০২০ সকাল ১১:৫৯

বঙ্গদুলাল বলেছেন: দু'দিন আগে রাশিয়া চীনের সাথে এক হয়ে রোহিঙ্গা ইস্যুতে বাংলাদেশের বিপক্ষে ভেটো দিল

২৩ শে নভেম্বর, ২০২০ বিকাল ৪:৫১

চাঁদগাজী বলেছেন:



চীনারা উইঘুর ও তিব্বতিদের ধ্বংস করে দিয়েছে; সেই বুদ্ধি তারা দিয়েছে বার্মার মিলিটারীকে।

১৫| ২৩ শে নভেম্বর, ২০২০ দুপুর ১২:০৩

রানার ব্লগ বলেছেন: আমেরিকার ভাগ্য ভালো যে তারা কিছু উন্নত মানের ভালো এবং দেশ প্রেমিক প্রেসিডেন্ট পেয়েছিল যার কারনে তাদের অর্থনোইতিক ও রাজনোইতিক ভিত এত মজবুত, ৯/১১ এর মত ব্যাপক আঘাতেও আমেরিকা ভেঙ্গে পরে নাই, ট্রাম্প মনে হয় সেই ধারায় হালকা আঁচর দিলেন, আমেরিকার রাজনোইতিক ইতিহাসের খানিক কালো অধ্যায়ের সুচনা করলেন, দেখা যাক সামনে কি হয়। সাউথ এশিয়ানদের নিয়ে আমার আশা জাগানর মত কিছু নাই ২০০ বছর আঘে ব্রিটিশরা এই সাউথ এশিয়ার মাঝে যে বিষ বৃক্ষ রোপন করে গেছে তার শিকড় এখন ক্যান্সারের মত ছড়িয়ে গেছে, সুদ খোড়ের টাকা হতে পারে কিন্তু রুচির পরিবর্তন হয় না।

২৩ শে নভেম্বর, ২০২০ বিকাল ৪:৫৬

চাঁদগাজী বলেছেন:



বৃটিশ কলোনিয়ালিজম কি স্হানীয় 'রাজাদের' চেয়ে খারাপ ছিলো? মানুষ শিক্ষার মুখ দেখেছে, টেকনোলোজী দেখেছে; যারা তাদের থেকে শিখেছে, তারা তাদের মতো উন্নত হচ্ছে।

১৬| ২৩ শে নভেম্বর, ২০২০ বিকাল ৪:২৫

নতুন নকিব বলেছেন:



ট্রাম্প বেচারার উপরে আপনি এত ক্ষিপ্ত কেন? ব্যক্তিগতভাবে আপনি কোনো ক্ষতির মুখে পড়েছেন তার আমলে এসে? বয়স্ক ভাতা, বেকার ভাতা ইত্যাদি কাটছাট করেছে না কি?

২৩ শে নভেম্বর, ২০২০ বিকাল ৪:৫৩

চাঁদগাজী বলেছেন:



২ লাখ ৬০ হাজার আমেরিকানের মৃত্যু হয়েছে; আপনার মতে, ওদের হায়াত শেষ হয়ে গিয়েছিলো?

আমার নয়, বিশ্বের ক্ষতি হয়েছে।

১৭| ২৩ শে নভেম্বর, ২০২০ বিকাল ৫:০৪

আমি সাজিদ বলেছেন: আমাদের সকল মিডিয়ায় কোন সংবাদ যাবে না যাবে তার মনিটরিং এর জন্য বেশ কয়েকজন উচ্চপদস্থ কর্মকর্তাকে দ্বায়িত্ব দিয়ে বিজ্ঞপ্তি বের হয়েছিল। পরে তা সরিয়ে নেওয়া হয়। ঘটনাটা এই করোনার মাঝের সময়েই। ১৪ নম্বর কমেন্টকে টেনে আরও একটু বলতে চাই - আমাদের মিডিয়ায় চায়না টার্নটা এমন ভাবে লেখা হয় বা বলা হয় যেন চায়না বাংলাদেশের সবচেয়ে বড় বন্ধু ছিল - আছে- থাকবে। পারলে বাংলাদেশ এখন ভারতের অংশ থেকে চায়নার অংশ হিসেবে স্টাবলিশ করার প্রানপন প্রচেষ্টা দেখা যায়। তাহলে, রোহিঙ্গা ইস্যুতে কেন ভেটো দিল চায়না? কেনই বা রাশিয়া? এতে তাদের কি লাভ? বার্মায় তাদের বিনিয়োগ কি আমাদের দেশ থেকেও বেশী? আপনার মন্তব্য কি এই বিষয়ে?

২৩ শে নভেম্বর, ২০২০ বিকাল ৫:৩২

চাঁদগাজী বলেছেন:



চীনকে ব্যবহার করে, ব্যুরোক্রেটরা, প্রশাসন ও সরকার দেশে ডাকাতি করছে, বাংগালীদের বেকার করছে। চীনারা তিব্বতীদের ও উইঘুরদের ধ্বংস করে দিয়েছে, বার্মাকে রোহিংগা তাড়াতে সাহায্য করছে, ৩য় বিশ্বের সরকারদের ডাকাতিতে সাহায্য করছে; শেখ হাসিনা উনার বাবার মতোই কমবুদ্ধিমান।

১৮| ২৩ শে নভেম্বর, ২০২০ বিকাল ৫:১৯

নতুন নকিব বলেছেন:



২ লাখ ৬০ হাজার আমেরিকানের মৃত্যু হয়েছে; আপনার মতে, ওদের হায়াত শেষ হয়ে গিয়েছিলো?

-হায়াত শেষ হয়েছিল বলেই তারা মৃত্যুবরণ করেছে। করোনার প্রাদুর্ভাব না ঘটলেও তাদের মৃত্যু অন্য যে কোনোভাবে ঠিক সময়মতই হয়ে যেতো। আপনার ধারণায় ওদের হায়াত সম্ভবতঃ কিছুটা বাকি ছিল? প্রশ্ন হলো, তাহলে তারা সকলেই মরলো কেন? আপনি দু'এক জনকে আজরাইল এর হাত থেকে টেনে ধরে টরেও রাখতে পারলেন না?

২৩ শে নভেম্বর, ২০২০ বিকাল ৫:৩৩

চাঁদগাজী বলেছেন:



আপনার মত কমবুদ্ধিমান মানুষজন বাংলাদেশে তথাকথিত ভালো আছে, "যা চাহেনি, তার থেকে বেশী পেয়েছে"। আপনি বেশী পাওয়াতে, কমপক্ষে ৫/১০ জন কম পেয়েছে, অংক তো নিশ্চয় মাথায় ঢোকে না!

১৯| ২৩ শে নভেম্বর, ২০২০ রাত ১১:১৯

:):):)(:(:(:হাসু মামা বলেছেন: ট্রাম্প ও তার পরিবার ক্রিমিনাল হিসেবেই ইতিহাসে প্রবেশ করেছে এবং সেই হিসেবেই ইতিহাসে থাকবে। B-)

২৪ শে নভেম্বর, ২০২০ ভোর ৬:০৮

চাঁদগাজী বলেছেন:



তার সৃষ্ট জন্জাল পরিস্কার করতে ১০ বছর সময় লাগবে আমেরিকার।

২০| ২৪ শে নভেম্বর, ২০২০ রাত ৩:৪২

অনল চৌধুরী বলেছেন: বিশ্বকে সামনে নিচ্ছে, আমেরিকা, ইউরোপ, জাপান, ইসরায়ল- দেশে দেশে হামলা গণহত্যা, ললুটপাট, যুদ্ধ বাধানো , নেতাদের হত্যার নাম এগিয়ে যাওয়া না সন্ত্রাস?
আপনি কি সন্ত্রাসের নতুন অভিনব সংজ্ঞা দিলেন!!
আপনি যেমন, আপনার বুদ্ধিও তেমন। সন্ত্রাসী এ্যামেরিকার প্রতিটা অপরাধে করের টাকা দিয়ে সহায়তাকারী ব্যাক্তি এছাড়া আর কি করবে?
বিশ্বকে এগিয়ে নিয়েছে প্রাচীন পারসিক, ভারতীয়, চীনা , ব্যাবিলনীয়ও ও মেসোপটেমীয় সভ্যতা। সন্ত্রাসী এ্যামেরিকার তখন জন্মও হয়নি
*** জাপানকে অমি কোনোদিনও সন্ত্রাসী বলিনি। তবে তারাও সন্ত্রাসীএ্যামেরিকার অন্যতম মোসাহেব।

২৪ শে নভেম্বর, ২০২০ ভোর ৬:০৭

চাঁদগাজী বলেছেন:


আপনি তো আমেরিকার জন্মের আগ থেকেই দার্শনিক হয়ে বসে আছেন।

২১| ২৪ শে নভেম্বর, ২০২০ ভোর ৬:৪৪

স্বামী বিশুদ্ধানন্দ বলেছেন: সারা বিশ্বেই রাজনীতিতে এখন কন- ম্যানদের জয়জয়কার, তবে যুক্তরাষ্ঠ্রের শীর্ষপদে একজন কন-ম্যান অধিষ্ঠিত হওয়াটা যথেষ্ট অস্বস্থিকর ছিল। এখন ট্রাম্পের পতনের ডমিনো এফেক্টে মোদী, এরদোগান ও আরো কিছু উইকেট পড়লেই হলো।

২৪ শে নভেম্বর, ২০২০ রাত ১১:১৪

চাঁদগাজী বলেছেন:


শীঘ্রই বিশ্বে জনসংখ্যার বিস্ফোরণ ঘটবে; এই সময় চীন,ভারত, রাশিয়া, ইরান, তুরস্কে ক্রিমিনালরা ক্ষমতায়।
যাক, সবচেয়ে বড় ক্রিমিনালের পতন হয়েছে।

২২| ২৪ শে নভেম্বর, ২০২০ সকাল ১০:৫৮

নতুন নকিব বলেছেন:



আপনার মত কমবুদ্ধিমান মানুষজন বাংলাদেশে তথাকথিত ভালো আছে, "যা চাহেনি, তার থেকে বেশী পেয়েছে"। আপনি বেশী পাওয়াতে, কমপক্ষে ৫/১০ জন কম পেয়েছে, অংক তো নিশ্চয় মাথায় ঢোকে না!

-তথাকথিত হোক, যথাকথিত হোক, আমরা তবু তো দেশেই আছি। আপনি তো বাংলাদেশে থাকলেনই না। দেশ ছেড়ে নিজের ভাগ্য পরিবর্তনের আশায় পশ্চিমে বসত করেছেন। দেশের মানুষের কষ্ট আপনাদের স্পর্শ করবে কি করে? মুখে মুখে দরদ দেখানোর মানে নেই।

২৪ শে নভেম্বর, ২০২০ রাত ১১:৩০

চাঁদগাজী বলেছেন:


আমরা বিদেশে এসেছি, যেন আপনার কম চেয়েও বেশী পান। দোয়া পড়লে বোরাক চলে, বাস চলে না, বাস চলার জন্য তেল কিনতে হয় ডলার দিয়ে।

২৩| ২৪ শে নভেম্বর, ২০২০ বিকাল ৪:৪৩

জুন বলেছেন: #আমি সাজিদ বার্মার উপর চীনের আগ্রহের প্রধান কারন আরাকানে পোর্ট তৈরি যা তারা শুরুও করেছে। এতে বংগোপসাগরে তারা খুব দ্রুত আসতে পারবে আর ভারতের উপর চাপ সৃষ্টি করতে পারবে সামরিক এবং অর্থনৈতিক দুভাবেই। এখন তো তাদের মালয়েশিয়ার মালাক্কা প্রনালী দিয়ে আসতে হয়। আর বার্মার বিভিন্ন খনির উপর চীনের পুর্ন আধিপত্য রয়েছে। মুক্ত বানিজ্যে বার্মা অনেক লাভবান হতো ফলে বার্মিজদের অবস্থার উন্নতি হতো। আজ তাদের এত ধন সম্পদ থাকার পরেও তারা থাইল্যান্ডে দিন মজুরি করতে যায়। বার্মিজ সেনাবাহিনী আর চীন এই দুইয়ে মিলে শুষে নিচ্ছে বার্মার সমস্ত সম্পদকে।

২৪ শে নভেম্বর, ২০২০ রাত ১১:৩৬

চাঁদগাজী বলেছেন:



বাংগালীরা মিলিটারীর শাসন ভালোবাসে; বার্মার মানুষদের চীনের দাস বানায়েছে বার্মার মিলিটারী।

২৪| ২৫ শে নভেম্বর, ২০২০ সকাল ৮:৪৪

কবিতা ক্থ্য বলেছেন: ২্য় শেষ লাইন- ৩ হাজারের চাকরি নাই- বুঝলাম না
আবারো আমার বোঝায় ভুল হচ্ছে।

২৫ শে নভেম্বর, ২০২০ সন্ধ্যা ৬:৪০

চাঁদগাজী বলেছেন:


ধন্যবাদ, এখানে টাইপো ছিলো, ৩ হাজার নয়, ৩ কোটির চাকুরী নেই হবে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.