নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সম্পদহীনদের জন্য শিক্ষাই সম্পদ

চাঁদগাজী

শিক্ষা, টেকনোলোজী, সামাজিক অর্থনীতি ও রাজনীতি জাতিকে এগিয়ে নেবে।

চাঁদগাজী › বিস্তারিত পোস্টঃ

জানুয়ারীতে আমেরিকায় রক্ত ঝরতে পারে

১২ ই জানুয়ারি, ২০২১ সন্ধ্যা ৬:৪০



আমেরিকার নির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন আনুষ্টানিকভাবে প্রেসিডেন্ট হয়ে ক্ষমতা গ্রহন করবেন এই মাসের ২০ তারিখে; সেইদিন, কিংবা তার আগে, কিংবা তার পরে ক্রিমিনাল ট্রাম্পের বেকুব অনুসারীরা রাজধানী ওয়াশিংটন, কিংবা অন্য রাজ্যগুলোতে সন্ত্রাসী কার্যকলাপ করার সম্ভাবনা আছে। আমেরিকার পুলিশ ও এফবিআই এখন থেকে ব্যবস্হা নিচ্ছে; কিন্তু আমেরিকা দেশটি বড় ও আমেরিকানদের হাতে একটা বড় ধরণের যু্দ্ধ করার মতো অস্ত্র আছে।

আরেকটি ভয়ংকর সমস্যা লুকায়িত অবস্হায় আছে, সেটা হলো পুলিশের মাঝে ট্রাম্পের (সাদা আমেরিকা ) সাপোর্টার আছে; সাদা পুলিশেদের একাংশ কালোদের উপর ক্ষিপ্ত; কালোদের রাজনৈতিক সংস্হা, "ব্ল্যাক লাইফ মেটারস"এর ক্রমাগতভাবে পুলিশের বেতন-ভাতা কমানোর জন্য সরকারের উপর চাপ দিচ্ছে, এবং পুলিশের বিশ্বাস জো বাইডেনের সময়, কিছু ভাতা কাটা হবে ও কিছু সাদা পুলিশের আগের অপরাধের শক্ত বিচার হতে পারে। পুলিশের জন্য সব সময় একটা সমস্যা ছিলো, যখন কিছু কালো প্রতিবাদ করে, তখন কিছু কালো লুটপাট চালায়; এবং কালোরা যখন দোষারোপ করে, ওরা নিজেদের দোষ কখনো দেখে না।

ট্রাম্পের বাবার রিয়েলষ্টেইট ব্যবসায় ক্রাইম যুক্ত ছিলো; তাদের পুরো পরিবার অস্বাভাবিকভাবে বেড়ে উঠেছে; ট্রাম্পের ব্যবসার পুরো মডেল ছিলো: সরকার, সিটি, ব্যাংক ও অন্য কর্পোরেশনগুলোকে আইনী পদ্ধতিতে ঠকানো; সে রিয়েলষ্টেইট ব্যবসায়ী হিসেবে কখনো সঠিক উপায়ে লাভ করার মতো ব্যবসা চালায়নি, সে কঠিন কাজ করেনি, সে আইনের ফাঁকফোকরগুলোকে কাজে লাগিয়ে সরকার, সিটি ও ব্যাংকগুলোকে ঠকায়ে লাভবান হয়ে আসছিলো। সে অনেকগুলো দুষ্ট আইনবিদ পুষতো, যারা দেশের ব্যবসায়িক আইনের ফাঁকফোকরগুলো খুঁজে বের করে , ট্রাম্পকে সাহায্য করে আসছিলো; ফলে, সে অন্যায় করে কখনো ধরা খায়নি, সে কখনো আইনীভাবে পরাজিত হয়নি।

ট্রাম্প অন্যায় করে জীবনে পরাজিত হয়নি; ফলে, এবারের নির্বাচনে তার নিজের পরাজয়কে সে এখনো মানসিকভাবে মেনে নিতে পারেনি, আসলে এখন সে মানসিক রোগী; তার ধারণা, তাকে জোর করে পরাজিত করেছে। তাকে জোর করে পরাজিত করা সম্ভব হলে, এবার অনেকেই সেটার পক্ষেও যেতো; কিন্তু আমেরিকায় সেই ব্যবস্হা নেই।

ট্রাম্প ও তার বেকুব সাদা অনুসারীরা "জাল ভোট" নিয়ে যে অনুযোগ করছে; সেটার মুল ঘটনা কি? আসলে, জাল ভোট হয়েছে কিনা? না, আমেরিকায় জাল ভোট হওয়া মোটামুটি টেকনোলোজিক্যালী ও লজিক্যালী অসম্ভব। আসলে ঘটনা কি ঘটেছে? ঘটনা হলো, কালোরা "ডাকযোগে" বিপুল পরিমান ভোট দিয়েছে; সাদা ও কালো মিলে ১০০ মিলিয়নের বেশী ভোট দিয়েছে ভোটের দিনের আগে; ইহা সর্বকালের রেকর্ড; কালোরা "ডাকযোগে" কখনো এতো ভোট দেয়নি, এবার দিলো কিভাবে? এখানেই ট্রাম্প ও বেকুব সাদাদের সমস্যা হয়ে গেছে; ডেমোক্রেটরা কালোদের ও স্পেনিশদের ঘরে ঘরে ভলনটিয়ার পাঠায়ে তাদের ব্যালট-পেপার পুরণে ও সময় মতো পোষ্ট করতে সাহায্য করেছে, না'হয়, কোনভাবে এত ভোট পোষ্ট অফিসে যেতো না; শতকরা ৫০ ভাগ কালো ও স্পেনিশরা ৫ মিনিট সময় নিয়ে ব্যালট-পেপার পুরণ করতো না। এটা ট্রাম্প ও বেকুব সাদারা কোনভাবে অনুমান করতে পারেনি, ইহাই তাদের মতে জাল ভোট।

মন্তব্য ৫৬ টি রেটিং +১/-০

মন্তব্য (৫৬) মন্তব্য লিখুন

১| ১২ ই জানুয়ারি, ২০২১ সন্ধ্যা ৬:৫৯

শাহ আজিজ বলেছেন: আজ দুপুরে এই সম্ভাব্য সশস্ত্র গোলযোগের খবর দেখছিলাম । ষোল হাজার ন্যাশনাল গার্ড নিযুক্ত করা হবে । পুলিশ ঘিরে রেখেছে ক্যাপিটাল হিল । আপনার শেষের দেওয়া খবরে ক্লিয়ার হলাম সাদা গুণ্ডারা আমেরিকায় কিভাবে প্রভাব চালায় , জাল ভোটের কাহিনী পরিস্কার হলাম । এবার না সাদা আর কালোয় গৃহ যুদ্ধ শুরু হয়ে যায় । আমরা অপেক্ষা করব ২০ তারিখে কি হয় ।

১২ ই জানুয়ারি, ২০২১ সন্ধ্যা ৭:১৩

চাঁদগাজী বলেছেন:



বাইডেন কোন ধরণের বড় ভুল করলে, আমেরিকায় সীমিত আকারের গৃহযুদ্ধের সম্ভাবনা আছে; গরীব সাদাদের বিশ্বাস, কালো, স্পেনিশ ও এশিয়ানরা কাজ কম করে, বেশী দাবী করে ও এরা অসৎ; গরীব সাদারা বিশ্বাস করে যে, ডেমোক্রেটরা কালো, স্পেনিস ও এশিয়ানদের সাহায্যে ভোটে জয়ী হয়।

২| ১২ ই জানুয়ারি, ২০২১ সন্ধ্যা ৭:০০

মিরোরডডল বলেছেন:



আবার রক্তারক্তি কেনো ! এটাতো ভালো নিউজ না । কিছুদিন আগে যেহেতু অভিজ্ঞতা হয়ে গেছে, তাই অবশ্যই এবার ব্যাকআপ প্ল্যান থাকবে । ট্রু, ও একটা মেন্টাল ।
সাদা কালো সমস্যার সমাধান মনে হয়না কখনও শেষ হবে ।


১২ ই জানুয়ারি, ২০২১ সন্ধ্যা ৭:১৬

চাঁদগাজী বলেছেন:


কালোরা প্রাপ্ত সুযোগ কাজে লাগাতে পারে না, কিন্তু দোষ চাপায় সাদাদের উপর; কালোরা নিজেদের দোষ মোটেই দেখে না, তাদের নেতাগুলোর বেশীরভাগই অসৎ; কোন কালোকে কেহ সহজে দোকানের ক্যাশিয়ার বানায় না।

৩| ১২ ই জানুয়ারি, ২০২১ সন্ধ্যা ৭:৩৮

মিরোরডডল বলেছেন:



পোষ্টের সাথে অপ্রাসঙ্গিক কিন্তু একটা মুভি লিংক দিচ্ছি । যদি দেখা না হয়ে থাকে তাহলে দেখবে । মুভিটা রেসিজমের ওপরে । বেইজড অন ট্রু স্টোরি । দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর লন্ডনে ল পড়তে যায় বেচুয়ানাল্যান্ডের উত্তরাধিকারী প্রিন্স । একজন ব্রিটিশ মেয়ের সাথে তার রিলেশন থেকে বিয়ে এবং পরবর্তীতে আফ্রিকান আর ব্রিটিশদের সাথে কনফ্লিক্ট ব্ল্যাক এন্ড হোয়াইট ইস্যু । কালোদের যে লিডার, যাকে নিয়ে এ কাহিনী, আই লাভ হিম । খুবই সুন্দর একটা মুভি ।




১২ ই জানুয়ারি, ২০২১ রাত ৮:০৩

চাঁদগাজী বলেছেন:


মুভি দেখবো।
সাদা-কালো বিয়ে ৯৫ ভাগ টিকে না।

৪| ১২ ই জানুয়ারি, ২০২১ সন্ধ্যা ৭:৫৯

আতিকুররহমান আতিক বলেছেন: আর যাই হোক ট্রাম্পকে এতদিন ধরে ফানি ভেবে আসছিলাম। আমেরিকার মত দেশে যে এসব চলবে ভাবা যায় না। এখন দেখছি এসবও দেখতে হবে।
তবে তার দুষ্টু আইনজীবীদের মাথাটা কিন্তু শার্প।

১২ ই জানুয়ারি, ২০২১ রাত ৮:০৪

চাঁদগাজী বলেছেন:



তার সবচেয়ে তুখোড় আইনবিদ জেলে খেটেছে, জুলিয়ানীও জেলে যাবে; বাকীদের ভবিষ্যত বলা মুশকিল

৫| ১২ ই জানুয়ারি, ২০২১ রাত ৮:০৮

কল্পদ্রুম বলেছেন: আমেরিকান গোয়েন্দা সংস্থাগুলো বিক্ষোভকে এতদূর আসতে দিলো কেন? এদের তো অনেক আগেই এরকম পরিস্থিতি অনুমান করে ব্যবস্থা নেওয়ার কথা। না কি তারা সব বুঝেও অপেক্ষা করছিলো?

১২ ই জানুয়ারি, ২০২১ রাত ৮:২৮

চাঁদগাজী বলেছেন:



গোয়েন্দা সংস্হাগুলো নাকি বুঝতে পারেনি যে, এরা কংগ্রেস ভবনে প্রবেশ করতে পারে; মনে হয়, এদের মাঝে সাদা সমর্থক অনেক।

৬| ১২ ই জানুয়ারি, ২০২১ রাত ৮:০৯

মনিরা সুলতানা বলেছেন: এইসব নিউজ সত্যিই চিন্তায় ফেলে ।

১২ ই জানুয়ারি, ২০২১ রাত ৮:২৮

চাঁদগাজী বলেছেন:



ট্রাম্প আমেরিকাকে ক্রাইমের পথে নিয়ে গেছে।

৭| ১২ ই জানুয়ারি, ২০২১ রাত ৮:৩৪

নুরুলইসলা০৬০৪ বলেছেন: দিন দিন আমেরিকা হাসির পাত্রে পরিনত হচ্ছে।
ইরান তাহলে মনে হয় বেচেই গেল।বিশ তারিখের আগে আক্রমণের সম্ভাবনা কম।

১২ ই জানুয়ারি, ২০২১ রাত ৮:৪২

চাঁদগাজী বলেছেন:



হাসির পাত্র হবে কার কাছে, আমেরিকার থেকে কার সমস্যা কম?

৮| ১২ ই জানুয়ারি, ২০২১ রাত ৮:৫০

আমি সাজিদ বলেছেন: গৃহযুদ্ধ ঘটে গেলে তো রা রা ছি ছি তে গোটা বিশ্ব ভরে উঠবে। টেক্সাসের ভিডিও দেখলাম ইউটিউবে, ওরা বৈধ অস্ত্র নিয়ে ঘুরছে। কি এক অবস্থা। সাবধানে থাকেন।

১২ ই জানুয়ারি, ২০২১ রাত ৯:০৫

চাঁদগাজী বলেছেন:



বিশ্বের সবচেয়ে বড় গৃহযুদ্ধের ইতিহাস আমেরিকানদের আছে; ফলে, ছোটখাট একটা হওয়া সম্ভব; ঘটবারেরটা ছিলো দাস নিয়ে, এবার হবে ক্যাপিটেল নিয়ে।

৯| ১২ ই জানুয়ারি, ২০২১ রাত ৮:৫৫

:):):)(:(:(:হাসু মামা বলেছেন: ভালো লাগল।

১২ ই জানুয়ারি, ২০২১ রাত ৯:০৬

চাঁদগাজী বলেছেন:



আপনি তো চলমান ঘটনা মটনা নিয়ে আর লিখছেন না, ব্যাপার কি, তাবলীগদের সাথে ঘুরছেন নাকি?

১০| ১২ ই জানুয়ারি, ২০২১ রাত ৮:৫৭

আমি সাজিদ বলেছেন: সাবেক সেনা বা কর্রপোরেট লোকজন কিসের মোহে ট্রাম্পকে প্রেসিডেন্ট চায়, এটাও ভাবার বিষয়। ট্রাম্পের মতো ধর্ষক ও প্রথার বাইরে রাজনীতিবিদদের পেছনে এত মানুষ? ভুলভাল বকেই যাচ্ছে তারপরেও মানুষ মেনে নিচ্ছে, কেন? এটাকের আগে বললো ক্যাপিটাল হিলে আনন্দ করবে সেজন্য সবাই যেন যায় সেখানে। এটাক থামানোর পরে লন থেকে দেওয়া একটস মেসেজে বললো ইউ আর স্পেশাল ঘরে ফিরে যাও, আবার এর দুইদিন পরে বললো যারা এই হামলা করেছে তারা দেশদ্রোহী। কিএকটাঅবস্থা।

১২ ই জানুয়ারি, ২০২১ রাত ৯:০৯

চাঁদগাজী বলেছেন:



ট্রাম্প ক্রমিনাল; আমেরিকান রাজনীতিবিদরা মানুষের জন্য কিছু না করে, কর্পোরেশন গুলো নিয়ে ব্যস্ত আছে; অর্থনৈতিক সমস্যা মানুষকে মানসিক চাপের মাঝে রেখেছে; রাজনীতিটা রাজতন্ত্রের কাছাকাছি চলে গেছে, সাধারণ মানুষ সমস্যায় আছে।

১১| ১২ ই জানুয়ারি, ২০২১ রাত ১০:০৫

মরুভূমির জলদস্যু বলেছেন: বাংলাদেশে এমন আগুন কবে জ্বলার সম্ভবনা আছে?

১২ ই জানুয়ারি, ২০২১ রাত ১০:০৯

চাঁদগাজী বলেছেন:



বাংলাদেশে যখন হেফাজত ও শিবিরদের সংখ্যা আরো বাড়বে।

১২| ১২ ই জানুয়ারি, ২০২১ রাত ১১:৫৪

রাকু হাসান বলেছেন:

ডেমোক্রেটদের অভিসংশন নিয়ে দোঁড় ঝাপ কোন কাজে আসবে না । ভাইস প্রেসিডেন্ট অনাস্থা প্রস্তাব আনবে বলে মনে হয় না।কি বলেন? ঘরে ঘরে আগ্নেয়স্ত্র থাকাটাই বড় ভয়। ট্রাম্প পন্থীরা গুজবে বিশ্বাসী। এদের বিশ্বাস করা যায় না । সামলানো কঠিন...দেখা যাক।

১৩ ই জানুয়ারি, ২০২১ রাত ১২:৫৭

চাঁদগাজী বলেছেন:



ট্রাম্প একটি জাতিকে বিশৃংখল করে দিয়েছে, জাতির এক বিশাল অংশ এখন ওর মতো ক্রিমিনালে পরিণত হয়েছে।

১৩| ১৩ ই জানুয়ারি, ২০২১ রাত ১২:৩৪

রাজীব নুর বলেছেন: ট্রাম্পের শুভ বুদ্ধির উদয় হোক।

১৩ ই জানুয়ারি, ২০২১ রাত ১২:৫৭

চাঁদগাজী বলেছেন:



ওদের পুর্বপুরুষরাই ক্রিমিনাল ছিলো।

১৪| ১৩ ই জানুয়ারি, ২০২১ রাত ৩:২৪

স্বপ্নের শঙ্খচিল বলেছেন: ট্রাম্পপন্থীরা মরন কামড় দিতে চে ষ্টা করবে
সবাই তা অনুমান করছে তবে এতে ট্রাম্পের ক্ষতি বেশী ।
আগামীতে আর ইলেকশন করতে হবে না, তার
দলের বিভাজন তার জন্য চরম বাধা হয়ে দাড়াবে ।

............................................................................
দুষ্ট গরুর চেয়ে শুন্য গোয়াল অনেক ভালো ।

১৩ ই জানুয়ারি, ২০২১ রাত ৩:৪৯

চাঁদগাজী বলেছেন:



সে রিপাবলিকান দলকে হিবিজিবি করে ফেলেছে

১৫| ১৩ ই জানুয়ারি, ২০২১ ভোর ৪:৪১

সোহানী বলেছেন: আসল কথাটাই বলেছেন। ট্রাম্প কখনো হারেনি জীবনে। যেভাবেই হোক সে নিজের আয়ত্বে এনেছে সবকিছু। তাই এবারের পরাজয় মেনে নিতে পারছে না। সে পুরোপুরি মানসিক রোগী হয়ে গেছে।

তবে আমার মনে হয় বাইডেন এর কিছু ঝামেলা হবে ঠিকই কিন্তু সে ম্যানেজ করতে পারবে। এবারের হামলায় বিশেষ বাহিনী সাবধান হয়েগেছে। তাই সেরকম রক্তপাত হবে বলে মনে হয় না। যতই রেসিস্ট হোক না কেন বেশী কিছু করার ক্ষমতা রাখে বলে মনে হয় না।

১৩ ই জানুয়ারি, ২০২১ ভোর ৪:৪৬

চাঁদগাজী বলেছেন:



সেটাই, তার মাথা খারাপ হয়ে গেছে।

সামনে সমস্যা হবে, বাইডেন যা বলছে, অনেক ভুল প্ল্যানও আছে।

১৬| ১৩ ই জানুয়ারি, ২০২১ ভোর ৫:৪৬

আমি সাজিদ বলেছেন: ট্রাম্প তো এখনও রীতিমত হুমকি দিচ্ছে। আজকে বললো রায়টের আগে তার বক্তব্য মোটেও ভুল ছিল না। অভিশংসনের দিকে গেলে নাকি খবরই আছে। আমার মনে হয় রিপাবলিকানদের সামনে ২০২৪ এ ট্রাম্প ছাড়া কোন বড় ব্র‍্যান্ড নেই। সে ২৪ এ আবার আসবে।

১৩ ই জানুয়ারি, ২০২১ ভোর ৫:৫৪

চাঁদগাজী বলেছেন:



সে আমেরিকায় ভয়ংকর বিশৃংখলার সৃষ্টি করেছে; মনে হয়, আমেরিকা বেশ কয়েক বছর ভুগবে।

১৭| ১৩ ই জানুয়ারি, ২০২১ সকাল ৮:১৬

এমেরিকা বলেছেন: আমেরিকানরা আরব বেদুঈন না, তারা সভ্য ভব্য উন্নত । আমি মনে করি, আমেরিকানদের মানুষ না বলে ইয়াঙ্কি বলা উচিত। তারা সাধারণ মানুষেরই উন্নত সংস্করণ। তাই তাদের নিয়ে ভুল ধারণা থেকে বিরত থাকা উচিত।

১৩ ই জানুয়ারি, ২০২১ সকাল ১০:৫৫

চাঁদগাজী বলেছেন:


আমেরিকা বেশ বড় ধরণের সমস্যার মাঝ দিয়ে যাচ্ছে; আমেরিকার সরকারের সামনে বড় ধরণের চ্যালেন্জ

১৮| ১৩ ই জানুয়ারি, ২০২১ সকাল ১০:১৩

কালো যাদুকর বলেছেন: বাইডেন ব্যাপারটা বুঝেছেন ৷ উনি সিচুয়সন টা মিনিমাইস করার চেষ্টা করছেন ৷ আমার মনে হয় লো প্রোফাইলে ইমপিচ হতে পারে বাইডেনের প্রথম ১০০ দিন পরে ৷ এখন সিচুরেশন খুব ফ্লুযিড৷ হাইস অব রিপোজেটিভে ইমপিচ আসলেও, কংগ্রেসে পাশের জন্য এখনই পাঠান হবে বলে মনে হয়না ৷
আগামী কয়েকদিন খুবই অনিশ্চিত অবস্থায় থাকতে হবে বলে হচ্ছে ৷ কোথাও ভাল নিউজ পাচ্ছি না।

১৩ ই জানুয়ারি, ২০২১ সকাল ১০:৫৬

চাঁদগাজী বলেছেন:



মনে হয়, এটাই সর্বশেষ সংবাদ

১৯| ১৩ ই জানুয়ারি, ২০২১ সকাল ১১:১৪

বঙ্গদুলাল বলেছেন: প্রথম আলো ২০ মিনিট আগে লিখেছে-সংবিধানের ২৫তম সংশোধনী কার্যকর করবেন না বলে স্পিকার ন্যান্সি পেলোসিকে জানিয়ে দিয়েছেন ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স।শেষ পর্যন্ত কতটুকু গড়াবে ইম্পিচম্যান্টের সম্ভাবনা?

১৩ ই জানুয়ারি, ২০২১ সকাল ১১:২৫

চাঁদগাজী বলেছেন:



আগামীকাল ইমপিচমেন্টের উপর ভোট হবে; ইমপিচমেন্টে কিছু রিপাবলিকান কংগ্রেসম্যনা ভোট দেবে, এখন ৩ জন ইহার পক্ষে। হ সিনেটেও ভোট পাবার সম্ভাবনা।

২০| ১৩ ই জানুয়ারি, ২০২১ সকাল ১১:১৬

বঙ্গদুলাল বলেছেন: আপনি কোন অঙ্গরাজ্যে? নিউইয়র্কে?

১৩ ই জানুয়ারি, ২০২১ সকাল ১১:২৫

চাঁদগাজী বলেছেন:



আমি নিউইয়র্কে

২১| ১৩ ই জানুয়ারি, ২০২১ দুপুর ১২:১৪

স্প্যানকড বলেছেন: আমেরিকার ইতিহাসে অন্যদের রক্ত বহু লেগে আছে। এবার নিজেরা নিজেরা খুনাখুনি করে ঠান্ডা হোক। দুনিয়ায় শান্তি নামক জিনিসটারে পুরাই গিল্লা খাইছে আমেরিকা। যদিও খুনাখুনি আমার পছন্দ নয় কিন্তু জুলুমকারীর পতন দেখতে খুব ইচ্ছে হয়! ভালো থাকবেন। ধন্যবাদ।

১৪ ই জানুয়ারি, ২০২১ রাত ১২:১১

চাঁদগাজী বলেছেন:


বেকুবের মতো মন্তব্য করেছেন।

২২| ১৩ ই জানুয়ারি, ২০২১ দুপুর ১২:১৭

বঙ্গদুলাল বলেছেন: জনৈক ইব্রাহিম চৌধুরীর বরাত দিয়ে প্রথম আলো ৪ জন রিপাবলিকান কংগ্রেসম্যানের ভোটের পক্ষে থাকার অনুমান করেছে।ইম্পিচম্যান্টের জন্য কয়জন দরকার?
(২১ নং মন্তব্যটি মুছে দিন)

১৪ ই জানুয়ারি, ২০২১ রাত ১২:১১

চাঁদগাজী বলেছেন:



আসলে, কোন রিপাবলিকান কংগ্রেসম্যান ভোট না দিলেও ইহা পাশ করবে; হাউসে ডেমোক্রেটরা মেজোরিটি; ৩ জন রিপাবলিকান গতকাল জানায়েছে যে, ভোট দেবে।

রিপাবলিকান ভোট দরকার সিনেটে, ট্রাম্পকে পদচ্যুত করার জন্য।

২৩| ১৩ ই জানুয়ারি, ২০২১ দুপুর ২:৫১

রাজীব নুর বলেছেন: লেখক বলেছেন: ওদের পুর্বপুরুষরাই ক্রিমিনাল ছিলো।


একটা কানি বক পুরো বিল নষ্ট করে দেয়।

১৪ ই জানুয়ারি, ২০২১ রাত ১২:১৩

চাঁদগাজী বলেছেন:



ট্রাম্পদের বংশ আসলেই শকুন।

২৪| ১৩ ই জানুয়ারি, ২০২১ বিকাল ৩:২৮

অনল চৌধুরী বলেছেন: ট্রাম্প একটি জাতিকে বিশৃংখল করে দিয়েছে, জাতির এক বিশাল অংশ এখন ওর মতো ক্রিমিনালে পরিণত হয়েছে- এ্যামেরিকা রাষ্ট্রটা সৃষ্টিই করেছিলো একদল অপরাধী ভয়ংকর গণহত্যার মাধ্যমে।
পাপের শাস্তি এখন ওরা পাচ্ছে।
পবিত্র বাইবেল বলেছে,Live by the sword, die by the sword

১৪ ই জানুয়ারি, ২০২১ রাত ১২:১৬

চাঁদগাজী বলেছেন:



বাইবেল লিখেছে কমবিদ্যান মানুষেরা; এখন ৫ম শ্রেণীর বাচ্চা এর থেকে ভালো বাইবেল লিখতে পারবে।

২৫| ১৪ ই জানুয়ারি, ২০২১ রাত ১২:২২

স্প্যানকড বলেছেন: নিজের দেশে কেউ ভালো নেই

আমেরিকা ভেসে যাক

এক দন্ড দুঃখ কষ্ট নেই।

ধন্যবাদ।

১৪ ই জানুয়ারি, ২০২১ রাত ১২:৪২

চাঁদগাজী বলেছেন:


দেশে শান্তি নেই; কারণ, দেশের মানুষের দরকারী পরিমাণ শিক্ষা নেই, সুযোগ নেই; সুযোগ ও সম্পদ দখল করে রেখেছে সামান্য কিছু মানুষ।

২৬| ১৪ ই জানুয়ারি, ২০২১ রাত ২:২৫

অনল চৌধুরী বলেছেন: এখন ৫ম শ্রেণীর বাচ্চা এর থেকে ভালো বাইবেল লিখতে পারবে আপনি একটা লিখে সবাইকে দেখান।

১৪ ই জানুয়ারি, ২০২১ ভোর ৬:৩৬

চাঁদগাজী বলেছেন:


আমি ওসব নিয়ে মাথা ঘামাই না।

২৭| ১৪ ই জানুয়ারি, ২০২১ দুপুর ২:২৮

স্প্যানকড বলেছেন: যারা দখল করে আছে তাদের কর্নে কিছু ঢালেন যদি সিনারি বদলায়! বেয়াদবি নিবেন না তাই দিলাম পড়লে পড়তে পারেন না পড়লে ক্ষতি নাই।

নেতা আসলেন
নামল গাড়ির কালো কাঁচ
নেতা হাসলেন
কপালে নেই চিন্তার ভাঁজ!

চোখে রোদ চশমা
গায়ে পাঞ্জাবি ধবধবে সাদা
উপরে কুচকুচে কালো কোট মুজিব
চারপাশে শ্লোগান
করতালি উল্লাস
নেতার জয় গান সর্বত্র হিট!

উনি উঠলেন মঞ্চে
নাড়লেন হাত
দেখলেন তাঁর ক্রেজ
মাপলেন মঞ্চের সকলের ফেস।

শুনলেন কিছু কথা
আগে পিছে সকলের
আসনটা টেনে নিলেন সামনে
চিহ্ন নেই কোন ধকলের।
তিনি শুরু করলেন কথা
বললেন,
তাঁর ও আছে দুঃখ ব্যথা !
দেখেন চেয়ে এসেছে কয়টা মিডিয়া?
ভাবছেন,
যাচ্ছে কি কথা লাইভে!

নেতার ও নেতা আছে
ভুল হলে সবশেষ
থাকবে না আরাম লাইফে।

নেতা বললেন,
ভালোর সাথে
আলোর সাথে
এগিয়ে যাচ্ছে বাংলাদেশ।

করতালি উল্লাস
নেতা গেলেন চলে
ভাংগা হলো মঞ্চ
রয়ে গেল রেশ।


ঝুম করে মেঘ গর্জে এলো বৃষ্টি
আহ! কি অপরুপ সৃষ্টি
গেল ডুবে রাস্তা
জমে কোমর পানি
উল্টায় রিক্সা
খুব জোরে শুনতে পাই,
মাদারচোদ! খিস্তি।


১৪ জানুয়ারী ২০২১।

ভালো থাকবেন। শরীর এর প্রতি খেয়াল রাখবেন। ধন্যবাদ।




১৪ ই জানুয়ারি, ২০২১ রাত ১১:১৪

চাঁদগাজী বলেছেন:



পদ্য পড়লাম; দেশের অপরাজনীতি নিয়ে এনালাইটিক্যাল পোষ্ট লিখতে পারেন।

২৮| ১৪ ই জানুয়ারি, ২০২১ রাত ১১:১৭

স্প্যানকড বলেছেন: ধন্যবাদ কষ্ট দেয়ার জন্য। ভালো থাকবেন।

১৫ ই জানুয়ারি, ২০২১ রাত ১২:৪৬

চাঁদগাজী বলেছেন:



ওকে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.