নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সম্পদহীনদের জন্য শিক্ষাই সম্পদ

চাঁদগাজী

শিক্ষা, টেকনোলোজী, সামাজিক অর্থনীতি ও রাজনীতি জাতিকে এগিয়ে নেবে।

চাঁদগাজী › বিস্তারিত পোস্টঃ

হেফাজতরা জাতির জন্য কত বড় সমস্যা?

৩১ শে মার্চ, ২০২১ বিকাল ৪:৩৫



হেফাজত জাতির জন্য কত বড় সমস্যা? আসলে বিরাট সমস্যা, এরাই আফগানিস্তানে তালেবান হিসেবে পরিচিত, এরা আছে ইয়েমেনে অস্ত্র হাতে, এরা আছে পাকিস্তানে, সুদানে, নাইজেরিয়ায়, ইন্দোনেশিয়ায়। এদের প্রধান বৈশিষ্ঠ হলো, এরা পেশাহীন, অপ্রয়োজনীয় সামাজিক সংস্কৃতির শিক্ষিত মানুষ, যারা প্রাচীন বেদুইন রীতিনীতি ও সংস্কৃতিতে বিশ্বাসী। এরা কোন আধুনিক প্রজাতন্ত্রের সংবিধান মানে না, এদের রাজনৈতিক ধারণা ইসলামিক সামন্তবাদ (খিলাফত ); এদের অনেকেই অপ্রয়োজনীয় খাতে আয় করে ভালো থাকে, এবং সেটাকে প্রতিষ্ঠিত রাখতে আজীবন কাজ করে যায়।

আফগানিস্তানে ও পাকিস্তানে এরা সরকারের সাথে যুদ্ধ করছে, আফগানিস্তানে এরা ক্ষমতায় ছিলো, আগামীতে আবারো ফিরে আসতে পারে। বাংলাদেশে এদের সাথে জামাত-শিবির যোগ দেবে একদিন পুরোপুরিভাবে, বিএনপি স্বভাবের লোকজনও প্রত্যক্ষ বা পরোক্ষভাবে এদের পক্ষে থাকবে; শেখ হাসিনা বিরোধীরাও ওদের পক্ষে থাকবে; ফলে এটা একটা বড় শক্তি; এরা যেই কোন অবস্হায়, যেই কোন দেশে অরাকতা সৃষ্টি করতে পারে; বাংলাদেশে এরা যেই অবস্হানে আছে, সামনে বাংলাদেশের জন্য ভয়ংকর সমস্যায় পরিণত হতে পারে।

সময় আসবে, বাংলাদেশ সরকার এদের সাথে পেরে উঠবে না, তখন ২ দিক থেকে সমস্যা হবে, এদের দমনে সাধারণ নাগরিকেরা জড়িয়ে যেতে পারে, তখন সমুহ সমস্যা দেখা দেবে দেশে; তখন সেটা মিলিটারী অবধি গড়াতে পারে; মিলিটারী অবধি গড়ালে, সমস্যা হবে ভয়ংকর লেভেলের।

এই মহুর্তে অনেকেই এদেরকে শেখ হাসিনার পালিত শক্তি বলে মনে করছে; আসলে, এরা কারো পালিত শক্তি নয়, এরা ভুল শিক্ষানীতি, ভুল অর্থনীতি ও ভুল রাজনীতির উদ্যত সন্তান। দেশ এদের কিছু দেয় না, এরা দেশকে সন্মান করে না, এরা নিজ প্রচেষ্টায়, নিজেদের মতো করে বাঁচে, নিজেদের রীতিনীতি ব্যতিত অন্যদের মানে না এরা; মুসলিম দেশগুলোর গলাকাটা ক্যাপিটেলিষ্ট সিষ্টেম এদেরকে নাগরিক অধিকার থেকে বন্চিত করে নিজেদের অজান্তেই এক ভয়ানক শক্তিতে পরিণত করে।

মন্তব্য ৫৭ টি রেটিং +৬/-০

মন্তব্য (৫৭) মন্তব্য লিখুন

১| ৩১ শে মার্চ, ২০২১ বিকাল ৪:৪০

রাজীব নুর বলেছেন: ছাত্রলীগের মতোই হেফাজত ভয়ংকর।

৩১ শে মার্চ, ২০২১ বিকাল ৫:১৮

চাঁদগাজী বলেছেন:



শেখ সাহবের ভুলগুলো বিএনপি(মুসলিম লীগ ও জামাতী) মনোভাবের লোকদের এক করেছিলো, শেখ হাসিনার শিক্ষানীতি, অর্থনীতি ও ভুল রাজনীতি হেফাজতকে ঐক্যবদ্ধ করছে।

৩১ শে মার্চ, ২০২১ বিকাল ৫:১৯

চাঁদগাজী বলেছেন:


ছাত্রলীগের আদর্শ নেই, এদের আছে সামান্তবাদী আদর্শ

২| ৩১ শে মার্চ, ২০২১ বিকাল ৪:৫২

সামিয়া বলেছেন: করোনা মহামারির পাশাপাশি পৃথিবী রাজনৈতিক মহামারিতেও আক্রান্ত

৩১ শে মার্চ, ২০২১ বিকাল ৫:১৯

চাঁদগাজী বলেছেন:



শেখ হাসিনা বাংলাদেশকে ভয়ংকর দেশে পরিণত করছেন।

৩| ৩১ শে মার্চ, ২০২১ বিকাল ৫:০০

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন:


এরাই সেই তালেবান-

বাংলাদেশকে বানাবে আফগানিস্তান!

৩১ শে মার্চ, ২০২১ বিকাল ৫:২০

চাঁদগাজী বলেছেন:




এরা পাকিস্তান, বাংলাদেশ ও ইন্দোনেশিয়াকে পথে বসায়ে দিতে পারে।

৪| ৩১ শে মার্চ, ২০২১ বিকাল ৫:৪১

দেব জ্যোতি কুন্ডু বলেছেন: রাজনৈতিক সমস্যা

৩১ শে মার্চ, ২০২১ বিকাল ৫:৫০

চাঁদগাজী বলেছেন:



বর্তমান সরকার ওদেরকে সবদিক থেকে বন্চিত করেছে, সরকারের সাথে ওদের কোন বাঁধন নেই, ওরা সরকারকে ও প্রশাসনকে সন্মান করে না।

৫| ৩১ শে মার্চ, ২০২১ বিকাল ৫:৫৬

এমেরিকা বলেছেন: হেফাজতরা এই পর্যন্ত চারটা আন্দোলন করেছেঃ

- শাপলা চত্বরে নাস্তিক ব্লগারদের গ্রেফতারের আন্দোলন
- ফ্রান্সের সরকার কর্তৃক মহানবী (স) অবমাননার প্রতিবাদে আন্দোলন
- বংগবন্ধুর ভাস্কর্য নির্মাণ বন্ধের দাবীতে আন্দোলন
- স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী পালনে নরপিশাচ মোদীর বাংলাদেশে আগমনের প্রতিবাদে আন্দোলন।

যার একটিও সফল হয়নি, বা সরকার কোন প্রশ্রয় দেয়নি। তাহলে তাদেরকে এত ভয়ঙ্কর আপনার কাছে মনে হচ্ছে কেন?

৩১ শে মার্চ, ২০২১ সন্ধ্যা ৬:০০

চাঁদগাজী বলেছেন:



সরকার ওদেরকে থামাচ্ছে, একদিন থামাতে পারবে না; ওরা ভুল শিক্ষা, বিনা পেশা ও অপ্রয়োজনীয় সংস্কৃতির মানুষ, যা জাতির জন্য সুখবর নয়; এবং ওরা বন্চিত, যা আরো বড় বিপদের কারণ।

৬| ৩১ শে মার্চ, ২০২১ সন্ধ্যা ৬:২৩

পাঁচ-মিশালি বলেছেন: এদের প্রধান বৈশিষ্ঠ হলো, এরা পেশাহীন, অপ্রয়োজনীয় সামাজিক সংস্কৃতির শিক্ষিত মানুষ, যারা প্রাচীন বেদুইন রীতিনীতি ও সংস্কৃতিতে বিশ্বাসী।
হুজুরেরা সহীহ ইসলামিক তর -তরিকায় জীবন অতিবাহিত করিতে চাহেন।তাঁহারা আর কিছুই চাহেন না। ইসলাম অনুসারে দু দিনের এই দুনিয়াদারীতে মুসলমানরা ক্ষনিকের অতিথি।সম্প্রতি জিহাদ করিয়া (আল্লাহর ইচ্ছায় )যেসব হুজুররা শহীদ হইলেন তাঁহারা পাইবেন জান্নাতের প্রথম কাতার।

৩১ শে মার্চ, ২০২১ সন্ধ্যা ৬:৩০

চাঁদগাজী বলেছেন:




এসব ভুল ধারণা জাতিকে ভোগাচ্ছে, জাতি ভুল ধারণা নিয়ে আধুনিক বিশ্বে কিভাবে ভালো থাকবে!

৭| ৩১ শে মার্চ, ২০২১ সন্ধ্যা ৬:২৮

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন:
তিনারা চলেন দান সদকার টাকায়।
এটা যদি বন্ধ হয়ে যায় তাহলে তো পরিশ্রম করে খেটে খেতে হবে।

৩১ শে মার্চ, ২০২১ সন্ধ্যা ৬:৩১

চাঁদগাজী বলেছেন:



জাতির উননয়নের জন্য দরকার উন্নতমানের শারীরিক ও মানসিক শ্রমের; এদের শ্রমটা কোন কাজে লাগছে না।

৮| ৩১ শে মার্চ, ২০২১ সন্ধ্যা ৬:৫৮

আহমেদ জী এস বলেছেন: চাঁদগাজী,




বাংলার ভাগ্যাকাশে আজ দূর্যোগের ঘনঘটা!
আসলেই আকাশের ঈশান কোনে জমতে থাকা এই কালো মেঘ দেখে আতঙ্কিত হবারই কথা।

বিনা পুঁজিতে এমন লাভজনক ব্যবসা আর নেই । ওয়ারেন বাফেটের থিয়রী ফেল ..... তিনি এখান থেকে শিক্ষা নিতে পারেন!

৩১ শে মার্চ, ২০২১ সন্ধ্যা ৭:২৪

চাঁদগাজী বলেছেন:



সমস্যাটা শেখ হাসিনার ভুল অর্থনীতি, শিক্ষনীতি ও রাজনীতি; এদেরকে ভুল সুযোগ দিচ্ছে শেখ হাসিনা।

৯| ৩১ শে মার্চ, ২০২১ সন্ধ্যা ৭:৪৮

সন্ধ্যা প্রদীপ বলেছেন: সিন্দাবাদের ভুতের মত---

৩১ শে মার্চ, ২০২১ সন্ধ্যা ৭:৫৭

চাঁদগাজী বলেছেন:



আাদের সরকারগুলো এসব ভুতের সৃষ্টি করে চলছে; মানুষকে তাদের অধিকার না দিয়ে ভুতে পরিণত করছে।

১০| ৩১ শে মার্চ, ২০২১ সন্ধ্যা ৭:৫০

সিগনেচার নসিব বলেছেন: বর্তমান ক্রমবর্ধমান সন্ত্রাস ও ধর্মীয় হানাহানির পিছনে জনতুষ্টিবাদী নেতাদের বিরাট ভুমিকা আছে। খেটে খাওয়া আমজনতার সমর্থন পেতে এরা সন্ত্রাসের আগুন জিইয়ে রাখে। আগুন জ্বালে রহিম, জান যায় করিমের আর সেই আগুনে আলুপোড়া খেয়ে ক্ষমতা সংহত হয় সিনেটর, মন্ত্রী-মিনিস্টারের! শেখ হাসিনার জেনে শুনে এসব করে আসছে বছরের পর বছর। সরকারীভাবে হেফাজতের সমস্যা সমাধান মানে শেখ হাসিনা নিজেই সান্ডে-মান্ডে ক্লোজ।

৩১ শে মার্চ, ২০২১ সন্ধ্যা ৭:৫৮

চাঁদগাজী বলেছেন:




আমার মনে হয় না যে, শেখ হাসিনা জেনেশুনে এইসব ভয়ংকর কাজ করছেন; উনার ভাবনাশক্তি সীমিত বলে মনে হচ্ছে।

১১| ৩১ শে মার্চ, ২০২১ রাত ৯:১৫

নুরুলইসলা০৬০৪ বলেছেন: এরা প্রকাশ্যে ঢাকার রাজপথে ঘোষণা দিয়ে এসেছে,আমরা হবো তালেবান বাংলা হবে আফগান।এরা তো কোন কিছু গোপন করেনাই।এবং আমাদে প্রধানমন্ত্রী বলেছেন,ইসলামের আলোয় আমাদের আলোকিত হতে হবে।তালেবান আইএস ইসলামের বাইরে একটি কাজও করে নাই।তারা লাইন দিয়ে বসিয়ে দেহ থেকে মাথা আলাদা করেছে ইসলামে নবী যেভাবে করেছে ঠিক সেই ভাবে।
ইয়াজিদি মেয়েদের ধরে ধরে সহবত করেছে নবী ও তার সাহাবিরা যেভাবে করতো ঠিক সেই ভাবে।পরে দাসী হিসাবে বিক্রি করে দিত।কোনটাই ইসলামের বাইরে না।ইসলামী শাসন হলে আমাদের দেশেই আমরা দেখতে পাব।দাসী সহবত কোরানেই আল্লাহ বলে দিয়েছেন।খারাপ কিছু না।

৩১ শে মার্চ, ২০২১ রাত ৯:৩১

চাঁদগাজী বলেছেন:



আজকে যারা মাদ্রাসা গ্রেজুয়েট, এদের কে পড়ায়েছে, খাওয়ায়েছে, থাকতে দিয়েছে?

১২| ৩১ শে মার্চ, ২০২১ রাত ১০:৩৯

নুরুলইসলা০৬০৪ বলেছেন: জনগন টাকা দিয়েছে,কিন্তু সবটাই গেছে বৃথা এটা বোঝতে পারেনাই জনগন।মাদ্রাসা ওয়ালারা কোন আয় করে না।ধর্মের দোহাই দিয়ে তারা জনগনের টাকা হাতিয়ে নেয়।আর কিছু দুষ্ট রাষ্ট্র তাদের পিছনে টাকা খরচ করে।তাদের উদ্দেশ্য সফল করার জন্য।
আমার সন্তানরা কোন দিন মসজিদে পড়তে যায়নাই,তার পরও আমাকে প্রতি মাসে একশত টাকা দিতে হত পাড়ার মসজিদে।এটা সম্ভব হয়েছে ধর্মের কারনে।আজকে যারা মাদ্রাসার গ্রেজুয়েট তাদেরকে আমরা পড়িয়েছি,ভুল করেছি।এই ভুল থেকে বেরিয়ে আসতে হবে।

৩১ শে মার্চ, ২০২১ রাত ১১:০৭

চাঁদগাজী বলেছেন:



মাদ্রাসার এতিমরা এই দেশের নাগরিক, সরকার ওদেরকে পড়ায়নি, সাহায্য করেনি, মোল্লারা সাহায্য করে মোল্লা বানায়েছে, নাগরিক বানায়নি

১৩| ৩১ শে মার্চ, ২০২১ রাত ১০:৪১

কানিজ রিনা বলেছেন: আপনি তো মোদির বিরুদ্ধে ব্লগ লিখেছেন তাই না? প্রতিবাদ সবারই তো এক নয়। মোদির গন্ডারের চামড়া জানে বাংলাদেশের শিক্ষিত অশিক্ষিত মুসলিম মোদিকে পছন্দ করেনা।
আজকে একটা কথার জবাব দিবেন? বাংলাদেশের মুক্তিযুদ্ধে অশিক্ষিত মুসলিম মায়ের সন্তানরা কেন যুদ্ধ করেছিল? 30 লক্ষ প্রাণ দিয়েছিলেন তারা কি সব শিক্ষিত ছিল? যদি ভারতের সাথে আমাদের যুদ্ধ করতে হয়, তাহলে কি শিক্ষিতরা যুদ্ধ করবে? নাকি এইসব অশিক্ষিতরাই যুদ্ধে নামবে এই দেশের স্বাধীনতা রক্ষা করার জন্য? চিন্তা ভাবনা করে কথা বলবেন কেমন?
ধরুন বার্মার সাথে আমাদের যুদ্ধ হলে কারা প্রাণ দিতে নেমে পড়বে? এইসব অশিক্ষিতরাই তাই না?

কোটা আন্দোলনে হাতুড়ি চাপাতি রামদা হাতে যেসব সন্ত্রাসীরা নেমেছিল,ইচ্ছা করলে সরকার কি তাদের গুলি করে মারতে পারত না? হেফাজত তো সরকারি পক্ষের দল তাই না? এই হেফাজত মৌলভী নেতারা এতিম বিধবা অসহায় ছেলে মেয়েকে খাইয়ে-পড়িয়ে যা শিখাচ্ছে তাই শিখতেছে।

৩১ শে মার্চ, ২০২১ রাত ১১:১১

চাঁদগাজী বলেছেন:



মুক্তিযুদ্ধ করেছেন গবীব ও অশিক্ষিত বা কম শিক্ষিতরাই; আজকেও কিছু হলে, ওরাই ভরসা।

সরকার ও প্রশাসন এতিমদের জন্য পয়সা খরচ করেনি, এমন কি শেখ সাহেবও ওদের কিছু দেয়নি। মোল্লারা ফ্রি পড়ায়ে মোল্লা বানাচ্ছে, যা দেশের জন্য ভালো কিছু না।

১৪| ৩১ শে মার্চ, ২০২১ রাত ১১:০৫

রানার ব্লগ বলেছেন:


শুধু সমস্যা বলেই ছেরে দিলেন?? এরা বাংলাদেশের জন্য অশনিসংকেত!! আমাদের জন্য মৃত্যু ফাদ।

৩১ শে মার্চ, ২০২১ রাত ১১:১২

চাঁদগাজী বলেছেন:




ইহা যে বড় আকারের সমস্যা, এবং ইহার যে সমাধান দরকার, ব্লগারেরা তা বুঝবেন, আশাকরি

১৫| ৩১ শে মার্চ, ২০২১ রাত ১১:৩৩

স্প্যানকড বলেছেন: আমরা বুইঝা কি করমু? আমাদের ক্ষমতা কতদূর? তাদের কর্নে, মগজে ব্লগ যায় না। আমরা শান্তিকামী। একটু শান্তি পাইলে ভাইসা যাই। কিন্তু শান্তি পাই না। যাই হোক এরা ক্ষতিকর নিঃসন্দেহে। আপনার মতে কারা শান্তিকামী? সব একই মুদ্রার এপিঠ ওপিঠ। এ জাতির কপালে বিশাল দুঃখ আছে এর জন্য দায়ী সবাই।

৩১ শে মার্চ, ২০২১ রাত ১১:৪৭

চাঁদগাজী বলেছেন:



আমরা যদি সমস্যা বুঝি, ও সমাধান জানি, ইহা সময়মতো সাহায্য করবে; যদি আমরা সমস্যা না বুঝি, আমরাও সরকারের মতো ভুলের মাঝে থাকবো।

১৬| ৩১ শে মার্চ, ২০২১ রাত ১১:৪৩

মোঃমোস্তাফিজুর রহমান তমাল বলেছেন: হেফাজত সামনে এগিয়েছে ধর্মের প্রতি মানুষের আনুগত্যকে আশ্রয় করে। তাদের ওপর কিছু হলে তারা সেটাকে ইসলামের ওপর হামলা বলে অভিহিত করে।যার ফলে দেশের একটা বিপুল অংশের সহানুভূতি তারা সহজেই পেয়ে যায় বারবার। হেফাজত এতটা মাথাচাড়া দিয়ে উঠতে পারতো না যদি তাদেরকে প্রথমেই দমন করা হতো কঠোরভাবে। এদের সাথে আপোষ করে এদেরকে দেশের শিক্ষা ব্যবস্থায়ও নাক গলাতে দেয়া হয়েছে।এদের আবদার রেখে মাধ্যমিকের বাংলা প্রথম পত্রের ৬ টি রচনাও পরিবর্তিত করা হয়েছিলো। কওমী মাদ্রাসার লোকগুলো আধুনিক জ্ঞান-বিজ্ঞান থেকে মুখ ফিরিয়ে রেখেছে। বেশির ভাগ অভিভাবক বাচ্চাদের মাদ্রাসায় দেয় দুটি কারণে। স্বল্প খরচ আর বেহেশতের টিকিটের লোভ। আমাদের এখানে একটা স্কুলের বিপরীতে আটটি মাদ্রাসা। সেখানে বেশির ভাগই গার্মেন্টস কর্মীদের বাচ্চারা পড়ে। তারা এজন্য বাচ্চাদের সেখানে ভর্তি করায় যাতে বাচ্চাদের একটা নিরাপদ জায়গায় রেখে তারা তাদের কাজ করতে পারে। আলাদা করে দেখভালের চিন্তা করতে না হয়। আর এই বিপুল জনগোষ্ঠীর জন্য কারো কোনো সুদূরপ্রসারী পরিকল্পনা নেই। যার ফলে হুজুরেরাই সব এবং হুজুরদের কথায় প্রাণ দিয়ে দিতে পারে ছাত্ররা।

৩১ শে মার্চ, ২০২১ রাত ১১:৫১

চাঁদগাজী বলেছেন:



বর্তমান সরকারের নাগরিক হচ্ছে ধনীরা, এতিমরা সরকারের জন্য নাগরিক নয়, এটাই ছিলো মুহিত মালের অর্থনীতি, ও ক্রিকেট কামাল সাহেবের বানরের কলা ভাগ; এটা চলে আসছে ৫০ বছর। এতিমদের কে পড়ায়, কে খাওয়ায়, এমন কি শেখ সাহেবও জানতে চাননি।

১৭| ০১ লা এপ্রিল, ২০২১ রাত ১২:৪০

রাজীব নুর বলেছেন: দেশে সব শ্রেনী পেশার মানুষ সমান সুযোগ সুবিধা পেলে- দেশে কোনো সমস্যা হতো না।
একদিকে নব্যধনীর সংখ্যা বাড়ছে, আরেকদিকে দরিদ্র মানুষের সংখ্যা বাড়ছে। এই'ই তো চলে আসছে গত ৫০ বছর ধরে। আর কত? এবার লাগাম ধরে টান দিন।

০১ লা এপ্রিল, ২০২১ রাত ১২:৫০

চাঁদগাজী বলেছেন:



দায়টা শেখ হাসিনার উপর বর্তাবে, উনার সময়ে অনেক কিছু সঠিকভাবে করা যেতো।

১৮| ০১ লা এপ্রিল, ২০২১ রাত ৩:১৩

নুরুলইসলা০৬০৪ বলেছেন: অন্যের উপর দায়িত্ব না দিয়ে যে দিন আমাদের কাজ আমাদের করা উচিত,এই বোধ আমাদের জন্মাবে সেদিন কিছু হবে।তার আগে এ করে দিবে ও করে দিবে এমনি করেই আমাদের দিন কাটবে।

০১ লা এপ্রিল, ২০২১ ভোর ৪:১৭

চাঁদগাজী বলেছেন:



কিছু কাজ আছে, যেগুলো রাষ্ট্রের নীতির উপর নির্ভরশীল

১৯| ০১ লা এপ্রিল, ২০২১ ভোর ৪:৫৮

অনল চৌধুরী বলেছেন: দেশ -বিদেশের বিশ্ববিদ্যালয়ে পড়া আধুনিক শিক্ষিত নামধারী চোর-ছ্যাচ্চোড়দের মদদেই হেফাজতের জন্ম এবং লালন হয়েছে।
দুই পক্ষই সমান জঙ্গী ও অন্ধকারের জীব।

০১ লা এপ্রিল, ২০২১ সকাল ৮:৩১

চাঁদগাজী বলেছেন:



ওদের শক্তি কেমন?

২০| ০১ লা এপ্রিল, ২০২১ সকাল ১০:০৫

জুল ভার্ন বলেছেন: জাতির জন্য হেফাজত যতনা বড়ো সমস্যা তার থেকে ভয়ংকর সমস্যা ছাত্রলীগ।

০১ লা এপ্রিল, ২০২১ বিকাল ৪:৩৮

চাঁদগাজী বলেছেন:



ছাত্রলীগ অন্যায় করছে, পড়ালেখার ক্ষতি করছে, মাফিয়া ব্যবসা করছে; কিন্তু জাতিতে গৃহযুদ্ধ লাগাবে না; হেজাযতেরা সুযোগ পেলে গৃহযুদ্ধ লাগাবে।

হেফাজত যা করছে, আপনি তার সাপোর্টার?

২১| ০১ লা এপ্রিল, ২০২১ সকাল ১০:৫৩

অক্পটে বলেছেন: এই নুরুল ইসলাম০৬০৪ এর কারণে হয়তো পরিস্থিতি খারাপের দিকে যাচ্ছে। উনি যথেষ্ট আপত্তিকর কথা বলছেন। কোন রকম পরিস্থিতির এই নুরুল দায়ী থাকবে।

০১ লা এপ্রিল, ২০২১ বিকাল ৪:৩৯

চাঁদগাজী বলেছেন:



আপনি "পরিস্হীতির" সৃষ্টিকারী?

২২| ০১ লা এপ্রিল, ২০২১ বিকাল ৪:২৯

অগ্নিঝরা আগন্তুক বলেছেন: নুরুল ইসলা৬৪ নামে চারালটাকে এখনো ব্লগ থেকে ব্যান করা হয়নি কেন? ধর্মের নামে উল্টো পাল্টা কথা বলেই যাচ্ছে. ব্লগটাকে ফেইসবুক মনে করে মুখে দিয়ে যা আসে তাই বলে যাচ্ছে.
সে বলছে
"তালেবান আইএস ইসলামের বাইরে একটি কাজও করে নাই।"

তালেবান আইএস এরা কি মুসলিম? ইসলামে অযথা মানুষ হত্যা কে কখনই সমর্থন দেয়া হয়নি.
আর যা বলছ তুমি ইসলামের নামে সম্পুর্নই তোমার অজ্ঞতার কারনে .

০১ লা এপ্রিল, ২০২১ বিকাল ৪:৪১

চাঁদগাজী বলেছেন:



মনে হয়, উনি আন্দাজী কথা বলেন।

তবে, ১ম শুনছি যে, তালেবানরা ও আইএস'এর লোকজন মুসলিম নন, আনি কি শিশু?

২৩| ০১ লা এপ্রিল, ২০২১ বিকাল ৪:৫২

তানভির জুমার বলেছেন: ধর্ম সম্পর্কে আপনার ধারনা চরম নোংরা। গত ৫০ বছর ধরে দেশটাকে লুটেপুটে খাচ্ছে কারা? দেশে জনগনের শাসক থাকলে হেফাজত তৈরী হত না। বাংলার মানুষ এইসব কুলাঙ্গার শাসন থেকে মুক্তি চায়।

০১ লা এপ্রিল, ২০২১ বিকাল ৫:২৯

চাঁদগাজী বলেছেন:



ধর্ম সম্পর্কে আমার ধারণা ভালো; আপনি প্রশ্নফাঁস করে পাশ করেছেন, এটাই ফ্যাক্ট

২৪| ০১ লা এপ্রিল, ২০২১ সন্ধ্যা ৬:৫৪

অক্পটে বলেছেন: আপনার মাথায় এখন গোবর কাজ করছে। তানাহলে একথা আপনি বলতেন না "আপনি "পরিস্হীতির" সৃষ্টিকারী?" আমার তো মনে হচ্ছে আপনিই ইচ্ছে করে চাবিকাঠি নাড়ছেন। মনে হচ্ছে এডমিন বেফাস কথার জন্য আপনাকেও নোটিশ করছেনা এবং নূরুলইসলামকেও না। এডমিন নোটিশ করছে শুধু আ.লীগের বিরুদ্ধে কেউ আপত্তিকর কথা বলছে কিনা।

আমার ইচ্ছে ছিল ধর্ম নিয়ে বাড়াবাড়ি রকমের কিছু যেন না হয়, কারণ অতীতে এসব বিষয়ের কারণে অনেক অনাকাঙ্খিত ব্যপার ঘটে গেছে দেশে। শুধু এই কারনেই ঐ মন্তব্য করা। ধর্মওয়ালাদের দ্বারা এই দেশ লুন্ঠিত হচ্ছেনা। হচ্ছে অধর্মী এবং শিক্ষিত মানুষের দ্বারা। তাহলে ধর্মের পেছনে লাগার আপনার কারণ কি?

০১ লা এপ্রিল, ২০২১ সন্ধ্যা ৭:১৭

চাঁদগাজী বলেছেন:



আগের মন্তব্যে আপনি বলেছেন, "কোন রকম পরিস্থিতির এই নুরুল দায়ী থাকবে। "

-কি পরিস্হিতি, কে পরিস্হিতির সৃষ্টি করবে?

২৫| ০১ লা এপ্রিল, ২০২১ সন্ধ্যা ৭:৪৬

এমেরিকা বলেছেন: আমি আবারো জ্ঞানী (!) লাল ছাগলের কাছে জানতে চাইছি, ইসলামের কোন নবী লাইন দিয়ে বসিয়ে মাথা আলাদা করেছে? এক বাপের সন্তান হয়ে থাকলে উত্তর দে ছাগল!

০১ লা এপ্রিল, ২০২১ রাত ৮:০৫

চাঁদগাজী বলেছেন:



কাকে লালছাগল সম্বোধন করেছেন?

২৬| ০১ লা এপ্রিল, ২০২১ রাত ৮:৫৪

অক্পটে বলেছেন: আপনি বার বার বলছেন, -কি পরিস্হিতি, কে পরিস্হিতির সৃষ্টি করবে, "আপনি "পরিস্হীতির" সৃষ্টিকারী?"? খুব আশ্চর্য হলাম আপনি কি লেবেনচোষ খান, ভাজা মাছটি মনে হয় উল্টে খেতে জানেন না। ব্লগ লিখে কি আপনি মানুষের মনের পরিবর্তন করতে পারবেন? বিষবাষ্প ছড়াতে পারবেন শুধু। নিচের বক্তব্যটি নুরুলইসলা০৬০৪ এর,

"আইএস ইসলামের বাইরে একটি কাজও করে নাই।তারা লাইন দিয়ে বসিয়ে দেহ থেকে মাথা আলাদা করেছে ইসলামে নবী যেভাবে করেছে ঠিক সেই ভাবে।
ইয়াজিদি মেয়েদের ধরে ধরে সহবত করেছে নবী ও তার সাহাবিরা যেভাবে করতো ঠিক সেই ভাবে।"


এই বক্তব্য আপনি সমর্থন করেন জানি, কিন্তু মুসলমান যারা, যারা নবীকে অন্তরে ধারণ করেন এই বক্তব্যের জন্য তাদের মনে কষ্ট এবং ক্ষোভের কারণ হবে কিনা, নাকি মুসলমান তালি বাজাবে নুরুলে এই কথায়? কি মনে হয় আপনার। মুসলমানদের প্রধান বিশ্বাস এবং ভালবাসার জায়াগায় আঘাত কিন্তু প্রথমে এই ছোট্ট পরিসরেই শুরু হয়েছিল, পরবর্তীতে পরিস্থিতি ঘোলাটে হয়েছে ব্লগাররা অনাকাঙ্খিত ক্ষুন হয়েছেন, আমি সেই পরিস্থিতির কথা বলছি কঁচি খোকাকে।

০৩ রা এপ্রিল, ২০২১ বিকাল ৩:২৮

চাঁদগাজী বলেছেন:




গড়ে, মুসলমানেরা আধুনিক জ্ঞানে অনেক পেছনে আছেন; ফলে, মুসলমানদের বেশীরভাগ ভাবনা সমাজের জন্য ক্ষতিকর।

২৭| ০২ রা এপ্রিল, ২০২১ রাত ১১:০১

এমেরিকা বলেছেন: এই ব্লগের সবাই জানে লাল ছাগল কে। আপনি জানেননা দেখে আশ্চর্য লাগল। তবে বুদ্ধি থাকলে বুঝতেন আমি ১১ নং মন্তব্যে দেওয়া তথ্যের ব্যাপারে জানতে চেয়েছি।

০৩ রা এপ্রিল, ২০২১ বিকাল ৩:৩০

চাঁদগাজী বলেছেন:



উনার কথাগুলো অপ্রয়োজনীয়ভাবে থিওরিটিক্যাল।

২৮| ০৪ ঠা এপ্রিল, ২০২১ রাত ১:০০

স্বপ্নের শঙ্খচিল বলেছেন: ইয়াজিদি মেয়েদের ধরে ধরে সহবত করেছে নবী ও তার সাহাবিরা যেভাবে করতো ঠিক সেই ভাবে।পরে দাসী হিসাবে বিক্রি করে দিত।কোনটাই ইসলামের বাইরে না।ইসলামী শাসন হলে আমাদের দেশেই আমরা দেখতে পাব।দাসী সহবত কোরানেই আল্লাহ বলে দিয়েছেন।খারাপ কিছু না।
...........................................................................................................
এই ব্যাখ্যাটি সঠিক নয়,
অতিরন্জিত করা , বয়ান ।

২৯| ০৪ ঠা এপ্রিল, ২০২১ রাত ১:০০

স্বপ্নের শঙ্খচিল বলেছেন: ইয়াজিদি মেয়েদের ধরে ধরে সহবত করেছে নবী ও তার সাহাবিরা যেভাবে করতো ঠিক সেই ভাবে।পরে দাসী হিসাবে বিক্রি করে দিত।কোনটাই ইসলামের বাইরে না।ইসলামী শাসন হলে আমাদের দেশেই আমরা দেখতে পাব।দাসী সহবত কোরানেই আল্লাহ বলে দিয়েছেন।খারাপ কিছু না।
...........................................................................................................
এই ব্যাখ্যাটি সঠিক নয়,
অতিরন্জিত করা , বয়ান ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.