নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সম্পদহীনদের জন্য শিক্ষাই সম্পদ

চাঁদগাজী

শিক্ষা, টেকনোলোজী, সামাজিক অর্থনীতি ও রাজনীতি জাতিকে এগিয়ে নেবে।

চাঁদগাজী › বিস্তারিত পোস্টঃ

হামাসের তাত্বিকদের ভেতরে অবশ্যই ইসরায়েলী এজেন্ট আছে।

২০ শে মে, ২০২১ বিকাল ৩:৩২



হামাসের উদ্ভব, তাদের 'অসলো শান্তি চুক্তি' না মানা, পিএলও'কে হটিয়ে গাজা দখল, পিলও'র সাথে যুদ্ধ, মানুষের উপর রকেট ছোঁড়া, গাজাকে শ্মশানে পরিণত করা, ১/২ জন ইসরায়েলীকে হত্যা, বিশ্বের কাছে সাধারণ ফিলিস্তিনীদের জংগী হিসেবে তুলে ধরা, ইত্যাদির মাঝে একটা প্যাটার্ণ আছে; এই প্যাটার্ণ বলছে যে, হামাসের তাত্বিকদের মাঝে কেহ কেহ ইসরায়েলের ধর্মীয় ইহুদীদের দীর্ঘমেয়াদী এডেন্ডা কার্যকরী করছে, কিছু হামাস ইসরায়েলের হয়ে কাজ করছে। হামাস ফিলিস্তিনের ভুমি উ্দ্ধার না করে, ইসরায়েলের পক্ষে কাজ করছে।

ধর্মীয় ইহুদীরা তালমুদে যোগ করেছে যে, তারা আল্লাহের সিলেক্টেড জাতি; আল্লাহই তাদেরকে ইসরায়েলের ভুমি দিয়েছে, ইসরেয়েলের ভুমি দেয়ার জন্যই আল্লাহ তাদেরকে মিশর থেকে এখানে নিয়ে এসেছে। আল্লাহের দেয়া ভুমিতে একমাত্র বনি ইসরায়েল বাস করবে; সিরিয়ার গোলান থেকে মিশরের সিনাই অবধি তাদের জমি বিস্তৃত; এগুলো ষড়যন্ত্র।

ধর্মীয় ইহুদীরা এসেছে আমেরিকা ও ইউরোপ থেকে, ইরান থেকে। এদের বড় একটা অংশ এখনো আমেরিকার ব্রুকলীন, শিকাগো ও বষ্টনে বাস করে; এদের সবার একটা করে বাড়ী আছে ইসরায়েলে, ব্যবসা আছে, জমি আছে; এরা ট্যাক্সের টাকার ২ গুণ টাকা ইসরায়েলকে দান হিসেবে দেয়, আমেরিকান সরকারকে কিছু দিতে হয় না।

ইহুদীদের ধর্মীয় রাষ্ট্র, ইসরায়েল কিন্তু ধর্ম-বিরপেক্ষ দেশ; ইহা কিভাবে সম্ভব হলো? ইহা সম্ভব হয়েছে মুলত: রাশিয়া ও সোভিয়েত ইহুদীদের কারণে; ৩.৬ মিলিয়ন রাশিয়ান ও সোভিয়েত ইহুদী ইসরায়েলে অভিবাসন নিয়েছে, এরা মুলত: ধর্ম-বিরোধী লোকজন। ১৮৯০ সালে কিছু ধর্মীয় রাশিয়ান ১ম বার ততকালীন প্যালেষ্টাইনে এসেছিলো; এরা তেল আবিব এলাকায় সমবায় প্রথায় চাষবাস শুরু করে, এরাই ইসরায়েলের মরুভুমিকে ক্রমেই শস্য-শ্যামল দেশে পরিণত করে, এরা আজকের ইসরায়েলের চালিকা শক্তি।

সোভিয়েতের অক্টোবর বিপ্লবেরসময় লেনিনের মুল খুঁটিগুলো ছিলো ধর্ম-বিরোধী ইহুদীরা, ওরাই ছিলো মার্ল-মার্ক্সের আসল শিষ্য; এদের বংশধরই পরে ইসরায়েল এসেছে; এরা ভালো মানুষ; এরা ইহুদী ট্রেডিশন মেনে চলে; তবে এরা হিংসুক নয়, এরা সব সময় ফিলিস্তিনীদের পক্ষে কথা বলে; কিন্তু হামাসের জংগীপনার কারণে এরা বুক ফুলিয়ে কথা বলতে পারে না।

শান্তিচুক্তি না মানা, সাধারণ মানুষের উপর রকেট ছোঁড়া, ইহুদী কিশোরকে ধরে এসে গাজায় হত্যা; বেলুনে করে গ্রেনড ও আগুন পাঠানো, ভালো প্যাটার্ণ নয়; এগুলো কোনভাবে ভুমি উদ্ধারের পন্হা নয়, এগুলো ধর্মীয় ইহুদীদের দীর্মমেয়াদী এজেন্ডা হওয়ার কথা, যা হামাসের তাত্বিকদের মাঝ থেকে কার্যকর করছে কিছু লোক।



মন্তব্য ৪০ টি রেটিং +০/-০

মন্তব্য (৪০) মন্তব্য লিখুন

১| ২০ শে মে, ২০২১ বিকাল ৫:০০

রাজীব নুর বলেছেন: এখন কোথায় আল কায়দা, আইএস, বোকো হারাম, লস্কর ই তৈয়বা, জেএমবি। একযোগে হামলা করে না কেন ইসরাইলে। নাকি সাধারণ মানুষ মারার চেয়ে ইহুদী মারায় মজা কম?

২০ শে মে, ২০২১ বিকাল ৫:০৬

চাঁদগাজী বলেছেন:




১ টা ইহুদী মারলে ওদের বংশ নিয়ে টান পড়বে।

২| ২০ শে মে, ২০২১ বিকাল ৫:১৮

কামাল১৮ বলেছেন: আজকের পোষ্ট থেকে গত কালকের পোষ্ট অনেক তথ্য বহুল ছিল।মুছে ফেললেন কেন?
ধর্মযুদ্ধ হবার সম্ভাবনা কি আছে?

২০ শে মে, ২০২১ বিকাল ৫:২৬

চাঁদগাজী বলেছেন:



ধর্মযুদ্ধ তো বাংলাদেশে হয়েছিলো ১৯৭১ সালে; রাজাকারেরা ও ওদের বংশ এখনো জীবিত আছে, এবং বাড়ছে। গতকাল আমার কম্প্যউটারে একটা ভাইরাস চলে এসেছিলো, সেটা নিয়ে ব্যস্ত ছিলাম।

হামাসের মাঝে ইসরায়েলের এজেন্ট আছে, মনে হয়; এরা ফিলিস্তিনীদের দাঁড়াতে দেবে না।

৩| ২০ শে মে, ২০২১ বিকাল ৫:২৫

শাহ আজিজ বলেছেন: হামাস প্রতিষ্ঠাতা ইয়াসিন পরবর্তী নেতা ও তার ছেলেকে সৌদরা জেদ্দায় জেলে পুরে রেখেছে । গতবছরই প্রথম জানলাম ব্যাপারটা । আল ফাতাহ - হামাস - কসম ব্রিগেড তিন মুখী রাস্তায় হাঁটছে । এরা নিজেরাও নিজেদের বিশ্বাস করে না । খ্রিস্টান ইহুদিরা যারা গাজা বা তেল আবিবের আদি বাসিন্দা তারাই ব্রিটিশদের গুলি করে হত্যা করেছে, বোমা মেরে দালান উড়িয়ে দিয়েছে । এরপরই ব্রিটিশরা তেল আবিব ছেড়ে দেয় এবং জাহাজ ভর্তি ইউরোপের ইহুদিরা আসতে শুরু করে । এদের মধ্যে ঘোর প্যাচ এতো বেশি যে কে কাকে কম্যান্ড করছে বোঝা মুশকিল । গাজার ইহুদিরা , মরূদ্যানে বসবাসরত ইহুদিরা আরবিয় ইহুদি এবং তারা তেলাবিবের ইহুদিদের কত্রিত্ত মানতে নারাজ । আমি ডেভিড আল মিজরাহিকে পিকিং এয়ারপোর্টে ছাড়তে গিয়ে জানলাম তিনি দাউদ আল মিজরাহি , ভাল আরবি জানেন , আমেরিকায় থাকেন ( এখন বেচে নেই) টপ ফাইনানশিয়াল পত্রিকার মালিক সম্পাদক । তার সাথে ২ ঘণ্টার গল্প একটা হিস্ট্রি বটে । আরও সময় পেলে আমার অনেক কিছু জানার ছিল । তিনিও ইজরায়েল নিয়ে আগ্রহী নন । আদিবাস লেবানন । দাউদ মিজ্রাহি গ্রুপের দ্বিতীয় কালট লিডার যা আমার ম্যনেজার আমাকে বলেছিল । একাধিক ব্যাঙ্কের মালিক ইত্যাদি ।

২০ শে মে, ২০২১ বিকাল ৫:৩৮

চাঁদগাজী বলেছেন:



হামাস যারা চালায়, তারা এখন ইরান ও কাতারে থাকে; কিছু কিছু তুরস্কেও আছে।

তবে, হামাসের মাঝে ইসরায়েলী এজেন্ট আছে, হামাস পিএলও'কে ভুল পথে নিয়ে গেছে; ফিলিস্তন এখন স্বাধীন দেশ, ১৩৯ দেশ ইহাকে স্বীকৃতি দিয়েছে, দরকার ভুমি উদ্ধার, ইহুদী হত্যা নয়; হামাস ইহুদী মেরে ফিলিস্তিনীদের আসল উদ্দেশ্য ব্যাহত করছে বারবার।

ইসরায়েলের কারো সাহায্য না পেলে হামাস রকেট ও রকেট বানানোর কাঁচামাল গাজায় আনতে পারতো না।

৪| ২০ শে মে, ২০২১ বিকাল ৫:৪৭

রাজীব নুর বলেছেন: শেষ কথা হল- ফিলিস্তিন কখনই সুবিধা করতে পারবে না। তারা শুধু বিশ্বের দিকে তাকিয়ে থাকবে। ফ্লাফল শূন্য।

২০ শে মে, ২০২১ বিকাল ৫:৫০

চাঁদগাজী বলেছেন:



দেশ হলেও, পিএলও ও হামাসের জংগী মোল্লারা ইহাকে লেবানন বা ইয়েমেনের মতো দেশে পরিণত করবে; এই ভয়ে সৌদী, মিশর, জর্ডান ও দুবাই এখন এদের নিয়ে উৎসাহ হারিয়ে ফেলেছে।

৫| ২০ শে মে, ২০২১ বিকাল ৫:৫৬

রাজীব নুর বলেছেন: হামাস জঙ্গি সংগঠন। ওদের গোলাবারুদ তলানিতে এসে থেকেছে।

২০ শে মে, ২০২১ সন্ধ্যা ৬:০২

চাঁদগাজী বলেছেন:



ওরা মানুষ মেরে ভুমি ফেরত পাবে না; ইসরায়েল ওদেরকে ২/৩ দিনের মাঝে ধরে জেলে পুরে দি্তে পারে; কিন্তু ইসরায়েলের ৬০ ভাগ মানুষ চাহে না যে, ইসরায়েলের ১ জন সৈনিকও মারা যাক।

৬| ২০ শে মে, ২০২১ সন্ধ্যা ৬:৩৪

দপ্তরবিহীন মন্ত্রী বলেছেন: এভাবে হবে না। টু স্টেট ছাড়া শান্তি আসবে না।

২০ শে মে, ২০২১ সন্ধ্যা ৭:০৯

চাঁদগাজী বলেছেন:


২ দেশ তো হয়ে গেছে ১৯৮৮ সালে।

এখন ইসরায়েল ভুমি দখল করে রেখেছে অশান্তির কারণে; একই কারণে জি-২০'এর ১১দেশে ফিলিস্তিনকে মানছে না;ওরা চাচ্ছে পিএলও "অসলো শান্তি চুক্তি' কার্যকর করুক।

৭| ২০ শে মে, ২০২১ রাত ১০:১৯

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন:
প্যালেস্টাইন ও ইসরাইল একে অপরকে মেনে নিলেই সব ল্যাঠা চুকে যাবে।
শান্তিপূর্ন সহঅবস্থান দরকার।

২০ শে মে, ২০২১ রাত ১০:২৭

চাঁদগাজী বলেছেন:



ফিলিস্তিনীদের সাথে ইহুদীদের অনেক মিল ছিলো; কিন্তু আরবরা বেকুব ও প্রতিশোধ পরায়ন। এখনো, সাধারণ মানুষ ভালো থাকতে পারতো, কিন্তু হামাস হচ্ছে জামাত-শিবির থেকে খারাপ; এরপর আছে ইরান।

৮| ২০ শে মে, ২০২১ রাত ১০:২৫

নেওয়াজ আলি বলেছেন: কয়েক দিন কিছু মুসলিম এবং নেতা চিৎকার করবে এরপর ঘুম আর ইসরাইল দখল করতেই থাকবে

২০ শে মে, ২০২১ রাত ১০:৩৫

চাঁদগাজী বলেছেন:




ওখানে দখল করার মতো আর কিছু নেই; ইসরায়েল বিপদেই আছে; ওদের ১ জন মরলে সরকার বিপদে থাকে; ওরা চায় যে, ফিলিস্তিনীরা দেশ নিয়ে ভালো থাকুক; কিন্তু ফিলিস্তিনীরা সেটা চাহে না, ওরা চাহে, আর যা হোক ইহুদীরা যেন ধ্বংস হয়।

৯| ২০ শে মে, ২০২১ রাত ১০:৩৪

শূন্য সারমর্ম বলেছেন: ইসরায়েল-ফিলিস্তিন যুদ্ধ নিয়ে এমন ধরনের পোস্ট দিতে কতদিন সময় লাগে আপনার? ইতিহাস কোথা থেকে পড়ে কিভাবে বুঝে,কিভাবে লিখেন?

২০ শে মে, ২০২১ রাত ১০:৪৪

চাঁদগাজী বলেছেন:




আমার ১০ মিনিট লাগে; আমি চোখের কারণে সামুর বাইরে কোন কিছু পড়ি না।

১০| ২০ শে মে, ২০২১ রাত ১০:৪২

রাজীব নুর বলেছেন: কোনো এক বিচিত্র কারনে বাংলাদেশের লোকজন শুধু মাত্র ফিলিস্তিনকে সাপোর্ট করছে। ইসরায়েলের লোকজন কি মানুষ না? ওদের দেশে কি ছোট ছোট বাচ্চা নেই?

২০ শে মে, ২০২১ রাত ১০:৪৮

চাঁদগাজী বলেছেন:



এজন্য বাংলাদেশ ও মুসলিম দেশগুলোর মানুষের মতামতের মুল্য নেই।

জাপানীরা, কানাডিয়ানরা ও পুরো ইউরোপ ফিলিস্তিনীদের পক্ষে; কিন্তু ওরা জানে হামাস ও পিএলও ইরানের সাথে মিলে জঘন্য খারাপ কাজ করে যাচ্ছে; হামাস, পিএলও, হেজবুল্লারা ও ইরান শান্তি বলতে কিছু বুঝে না, মানউষের জীবনকে মুল্য দেয় না।

১১| ২০ শে মে, ২০২১ রাত ১০:৪৯

শূন্য সারমর্ম বলেছেন: আপনার সব পোস্ট কি সামু পড়েই দেয়া নাকি?

২০ শে মে, ২০২১ রাত ১০:৫২

চাঁদগাজী বলেছেন:



না, আমি সামু পড়ে ঠিক করি, এখন কিসের উপর পোষ্ট দেবো; সামু থেকে ধারণা, ডাটা, কোন কিছুই আমি নিই না ; সামুর লেখকদের ৯০ ভাগের কোন বিষয়ে সঠিক ধারণা নেই।

১২| ২০ শে মে, ২০২১ রাত ১০:৫৬

শূন্য সারমর্ম বলেছেন: সঠিক ধারণা পেতে কি করতে হবে?

২০ শে মে, ২০২১ রাত ১১:০১

চাঁদগাজী বলেছেন:



এখন এদের আর করার কিছু নেই; বাংলাদেশের গত ২টি জেনারেশন সঠিকভাবে পড়ালেখা করেনি; শেষটা পুরোপুরি প্রশ্নফাঁস জেনারেশন, এরা নতুন করে আর শিখার সময় পাবে না; এদের শিক্ষকরাও কিছু জানে না; সামুতে যত শিক্ষক ব্লগার ছিলেন, আমি তাঁদেরকে অনুসরণ করে দেখেছি, এরা অপদার্থ।

১৩| ২০ শে মে, ২০২১ রাত ১১:০৪

শূন্য সারমর্ম বলেছেন: সঠিক ভাবে বুঝে,সঠিক ধারনার পাবার তো তাহলে কোনো রাস্তাই নেই বলছেন। ঠিকমত পড়াশোনা না করেই ধরা খেয়ে গেছে।

২০ শে মে, ২০২১ রাত ১১:১০

চাঁদগাজী বলেছেন:



এই বয়সে (৩০ বছরের পর ) কখন ফিজিকস, কেমেষ্ট্রী, বাইওলোজী, ফিজিওলোজী, অংক, অর্থনীতি, ফাইন্যান্স, ইতিহাস, রাজনীতি, সমাজনীতি, লজিক, দর্শন, সাহিত্য ইত্যাদি নতুন করে কখন পড়বে?

১৪| ২০ শে মে, ২০২১ রাত ১১:১৫

শূন্য সারমর্ম বলেছেন: আচ্ছা,যাদের বয়স ২৫ কম তাদের জন্য কি সাজেশন দিবেন, সঠিক ভাবে পড়ে,জেনে কিভাবে সঠিক ধারনা লাভ করবে,যা বিশ্ব বুঝতে সুবিধা হবে।

২০ শে মে, ২০২১ রাত ১১:২৬

চাঁদগাজী বলেছেন:



২৫ শের নীচেরগুলো বাবা মায়ের পয়সা দিয়ে প্রাইভেট ইউৈভার্সিটি থেকে ডাক্তার, ইন্জিয়ার, কম্প্যুটার প্র্রোগ্রামার ইত্যাদির সার্টিফিকেট কিনছে, এবং এরা সবাই ফেইসবুকে পিএইচডি পাবে।

বাংলাদেশের ইউনিভার্সিটির সব শিক্ষককে অন্যত্র চাকুরী দিয়ে সরায়ে দিয়ে নতুন শিক্ষক নিলে, হয়তো অবস্হা ভালোর দিকে যাবে।

১৫| ২০ শে মে, ২০২১ রাত ১১:৩৮

শূন্য সারমর্ম বলেছেন: শিক্ষকই ওদের গড়ে দিবে এমন কিছু?

২০ শে মে, ২০২১ রাত ১১:৫১

চাঁদগাজী বলেছেন:



পড়তে হয় ছাত্রদেরকেই, কিন্তু পড়ালেখা যে জীবনের সবচেয়ে ( ৫ থেকে ২৫ বছর বয়স অবধি ) গুরুত্বপুর্ণ ও দামী জিনিষ, সেটার ধারণা শিক্ষকেরাই দেন।

১৬| ২০ শে মে, ২০২১ রাত ১১:৪০

শূন্য সারমর্ম বলেছেন: শুধুমাত্র ইন্টারনেট থেকে পড়াশোনা করে সঠিকভাবে বিশ্ব বুঝা সম্ভব নাা?

২০ শে মে, ২০২১ রাত ১১:৫৬

চাঁদগাজী বলেছেন:




বেসিক ঠিক থাকলে সম্ভব।

গত ৫/৬ বছরের মাঝে যারা বিসিএস পাশ করেছেন ও বাংলাদেশ সরকারে চাকুরী করছে; তারা সারাদিন চুরির ধান্ধা করার পর, রাতের খাবার খাওয়ার পর কি অনলাইনে গিয়ে ষ্টক-মার্কেট, বাজেট, শিক্ষা, বা ইসরায়েলের এগ্রিকালচার বা টিকার টেকনোলোজী নিয়ে পড়বে?

২১ শে মে, ২০২১ রাত ১২:০৩

চাঁদগাজী বলেছেন:





আপনি সামুর ৫/৬ জন সিনিয়র (পরিচিত মুখ ) ব্লগারের গত ৫/৬ বছরের লেখা নিয়ে একটু মিলিয়ে দেখেন, তাঁদের লেখার কোন বিবর্তন হয়েছে? কারো কবিতার সৌন্দয্য, গাম্ভীয্য বেড়েছে, কারো গল্পের প্লটে আধুনিক বাংলাদেশের মানুষের জীবনের চাপ আছে, নাকি রাজনীতি নিয়ে কোন সুন্দর ধারণা আছে?

১৭| ২১ শে মে, ২০২১ রাত ১২:০৪

শূন্য সারমর্ম বলেছেন: ইন্টারনেটে একটু সমস্যা হতেও পারে,গাইডের অভাবে। তথ্যের স্রোতে ভেসে যাবে। বা ভিতরকার সত্তা অনুযায়ী কারও লেখায় বায়াসড হয়ে মাইন্ডসেট করে ফেলবে। যা হয়তো সঠিক বিশ্ব সমঁপর্কে ধারণা নাও দিতে পারে।

২১ শে মে, ২০২১ রাত ১২:১৫

চাঁদগাজী বলেছেন:



যাদের সঠিক পড়ালেখা আছে, ব্যাকগ্রান্ড আছে, তাঁরা ইন্টারনেট থেকে পড়ে অনেক জ্ঞান আ হরণ করতে পারবেন, ইহা বিশ্বের সবচেয়ে বড় ইউনিভার্সিটি; এর জন্য ইনরেজীও দরকার। যাদের বেসিক নেই, তাঁরা হারিয়ে যাবেন মহাসমুদ্রে।

১৮| ২১ শে মে, ২০২১ রাত ১২:১০

শূন্য সারমর্ম বলেছেন: জি! সামু ঘাটলে ব্লগারদের অবস্থা বুঝা যায়। ৫০ লাইনকে ৫ লাইনে নিয়ে আসার মত ব্লগার নেই বললেই চলে। দূর্গার ১০ হাতের মত, দশদিক চিন্তা করে মস্তিষ্ক খাটায় কমেন্ট করার ব্লগারও খুব কম।

২১ শে মে, ২০২১ রাত ১২:২১

চাঁদগাজী বলেছেন:



তিন ভাগের ২ ভাগ ব্লগার আড্ডা জাতীয় কমেন্ট করেন, কোন ধরণের ফিডব্যাক দিতে পারেন না; অনেক সিনিয়র ব্লগার আছেন (শায়মা, বিদ্রোহী ভৃগু, ভুয়া মফিজ, পদাতিক চৌধুরাী, প্রমুখ ) যাদের কমেন্টগুলো পুরো আড্ডার কমেন্ট, লেখার উপর তেমন কোন ফিডব্যাক থাকে না।

১৯| ২১ শে মে, ২০২১ রাত ১২:২৯

শূন্য সারমর্ম বলেছেন: পৃথিবীর সব বিষয়ের উপর(ধর্ম, দর্শন ছাড়া) আন্তর্জাতিক স্যান্ডার্ডের ওপর বেইস করে বই থাকা দরকার ছিল। যাতে মানুষ বুঝতে পারে স্যান্ডার্ড পর্যন্ত যেতে মানুষের জ্ঞানের বির্বর্তন কিভাবে হয়।

২১ শে মে, ২০২১ রাত ১২:৩৯

চাঁদগাজী বলেছেন:



এগুলো মাপার মতো তেমন ব্যবস্হা নেই; তবে, জাতিগুলোর প্রোফাইল থেকে ধারণা করা যায়; যেমন ১ জন জাপানী ইন্জিনিয়ার গড়ে বাংগালী ইন্জিনিয়র থেকে ভালো; একজন জার্মান ম্যানুফেকচারিং শ্রমিক ভারতীয় শ্রমিক থেকে অনেক গুণ দক্ষ; একজন কানাডিয়ান ডাক্তার আমেরিকার ডাক্তার থেকেও যত্নবান।


**** আমি হাঁটার জন্য বাইরে যাচ্ছি, অণ্য সময় কথা হবে; ভালো থাকুন।

২০| ২১ শে মে, ২০২১ রাত ১২:৪১

শূন্য সারমর্ম বলেছেন: ধন্যবাদ,ভালো থাকবেন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.